খেলা
 

কুম্বলের পাশে অভিনব বিন্দ্রা

 নয়াদিল্লি, ২১ জুন: অনিল কুম্বলেকে ভারতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্ব থেকে ইস্তফা দিতে বাধ্য করার জন্য ক্যাপ্টেন বিরাট কোহলির বিরুদ্ধে অনেকেই সোচ্চার হয়েছেন। এই প্রসঙ্গে বেজিং ওলিম্পিকসে সোনা জয়ী শ্যুটার অভিনব বিন্দ্রা বলেছেন, ‘আমিও শ্যুটিংয়ের সময় জার্মান কোচ উয়ে রেইস্টেরারকে মনে মনে ঘৃণা করতাম।
বিশদ
মনপ্রীতদের সতর্ক করলেন ওল্টম্যান্স

লন্ডন, ২১ জুন: বৃহস্পতিবার হকি ওয়ার্ল্ড লিগ সেমি-ফাইনালের শেষ আটে মালয়েশিয়ার বিরুদ্ধে খেলতে নামছে ভারত। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ছ’নম্বরে থাকা ভারত র‌্যাঙ্কিংয়ে ১৪ নম্বরে থাকা মালয়েশিয়ার বিরুদ্ধে অবশ্যই ফেবারিট হিসেবেই খেলতে নামবে। কিন্তু আজলান শাহ কাপে মালয়েশিয়ার কাছে ০-১ গোলে হেরে গিয়েছিল ভারত।
বিশদ

22nd  June, 2017
ইস্ট বেঙ্গলেই খেলব: অর্ণব

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তিন বছর আগে করা চুক্তিকে সম্মান জানিয়ে এটিকে’র অফার ফিরিয়ে দিয়ে ইস্ট বেঙ্গলেই খেলবেন অর্ণব মণ্ডল। বুধবার বিকেলে গত মরশুমের শেষ কিস্তির চেক নিয়ে বের হওয়ার সময়ে অর্ণব বলে যান,‘আমি এক কথার ছেলে। চুক্তি যখন আছে, তখন রিলিজ চেয়ে লাভ কী? তাছাড়া চলতি মরশুমে আমি ইস্ট বেঙ্গলের অধিনায়ক।
বিশদ

22nd  June, 2017
মহিলা ক্রীড়াবিদকে ধর্ষণের অভিযোগ

ভোপাল, ২১ জুন: রতিবাদের স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়ার ট্রেনিং সেন্টারের ২৫ বছর বয়সী এক মহিলা ক্রীড়াবিদ ধর্ষিতা হয়েছেন বলে থানায় অভিযোগ দায়ের করেছেন। তিনি সহকারী এক পুরুষ ক্রীড়াবিদের বিরুদ্ধে বিয়ে করার প্রলোভন দেখিয়ে তাঁকে ধর্ষণের অভিযোগ দায়ের করেন। ভারতীয় দন্ডবিধির ৩৭৬ ধারায় অভিযোগ নথিভুক্ত করা হয়েছে।
বিশদ

22nd  June, 2017
দ্বিতীয় রাউন্ডে শ্রীকান্ত, সাইনা, সিন্ধু ও প্রণীত

সিডনি, ২১ জুন: অস্ট্রেলিয়ান সুপার সিরিজ ওপেন ব্যাডমিন্টনের দ্বিতীয় রাউন্ডে উঠলেন ইন্দোনেশিয়া ওপেন চ্যাম্পিয়ন কিদাম্বি শ্রীকান্ত ও মহিলা সিঙ্গলসে গতবারের চ্যাম্পিয়ন সাইনা নেহওয়াল। একইদিনে এই টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডে উঠলেন পি ভি সিন্ধু ও বি সাই প্রণীত। ছিটকে গেলেন এইচ এস প্রণয়, অজয় জয়রাম, পারুপল্লী কাশ্যপ।
বিশদ

22nd  June, 2017
শেষ আটে মেরি কম, দেবেন্দ্র, শ্যাম কুমাররা

 নয়াদিল্লি, ২১ জুন: উলানবাটার কাপ বক্সিং টুর্নামেন্টে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন এম সি মেরি কমসহ চার ভারতীয় বক্সার কোয়ার্টার ফাইনালে উঠলেন। মেরি অবশ্য বাই পেয়ে শেষ আটে উন্নীত হয়েছেন। এছাড়া এল দেবেন্দ্র সিং (৫২ কেজি), কে শ্যাম কুমার (৪৯ কেজি), অঙ্কুশ দাহিয়া (৬৪ কেজি) কোয়ার্টার ফাইনালে উঠেছেন। 
বিশদ

22nd  June, 2017
বকেয়া কর দিলেন ডি’মারিয়া

মাদ্রিদ, ২১ জুন: আর্জেন্তিনা তথা বর্তমানে প্যারি সাঁ জাঁ’র ফুটবলার অ্যাঞ্জেল ডি’মারিয়া বকেয়া ট্যাক্স বাবদ ১৪ লক্ষ ইউরো স্প্যানিশ আয়কর কর্তৃপক্ষকে দিয়ে দিলেন। আদালতে পেশ করা নথি এদিন স্পেনের মিডিয়ার সামনে আনা হয়। ২০১২-১৩ এবং ২০১৩-১৪ মরশুমে রিয়াল মাদ্রিদে থাকাকালীন ডি’মারিয়া ওই পরিমাণ অর্থ আয়কর বাবদ ফাঁকি দিয়েছিলেন। 
বিশদ

22nd  June, 2017
কোহলির আপত্তিতেই কোচের পদ থেকে ইস্তফা দিতে বাধ্য হলেন কুম্বলে

লন্ডন, ২০ জুন: ভারতীয় ক্রিকেট দলের কোচের পদ থেকে শেষ পর্যন্ত সরে দাঁড়ালেন অনিল কুম্বলে। কোচ হিসাবে তিনি ঈর্ষণীয় সাফল্য পেয়েছেন গত এক বছরে। তাঁর কোচিংয়ে ভারত ১৭টির মধ্যে ১২টি টেস্ট জিতেছে ও মাত্র একটিতে হেরেছে। ড্র হয়েছে ৪টি টেস্ট। একদিনের সিরিজে বিরাটরা হারিয়েছেন ইংল্যান্ড, নিউজিল্যান্ডকে। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে খেলেছে ভারত। তাহলে কেন সরতে হল কুম্বলেকে?
বিশদ

21st  June, 2017
ধোনি-যুবিকে নিয়ে সিদ্ধান্ত নেওয়ার সময় এসেছে: দ্রাবিড়

নয়াদিল্লি, ২০ জুন: ২০১৯ বিশ্বকাপ ক্রিকেটের কথা মাথায় রেখে এখনই ভারতীয় দলে মহেন্দ্র সিং ধোনি, যুবরাজ সিংয়ের ভূমিকা কী হবে, সেটা ঠিক করা উচিত টিম ম্যানেজমেন্টের। এমনই মত প্রাক্তন ভারত অধিনায়ক রাহুল দ্রাবিড়ের। ধোনি ও যুবি চ্যাম্পিয়ন্স ট্রফিতে চার ও পাঁচ নম্বরে ব্যাট করেছিলেন। দ্রাবিড় আরও বলেছেন, ‘হাতে বেশি সময় নেই।
বিশদ

21st  June, 2017
চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে হারের জন্য
বোলারদের দায়ী করলেন হরভজন

নয়াদিল্লি, ২০ জুন: চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে ভারতীয় দলের লজ্জাজনক হারের জন্য বোলারদেরই দায়ী করলেন স্পিনার হরভজন সিং। তিনি বলেছেন, আসলে সময়ে জ্বলে উঠতে ব্যর্থ হয়েছে বোলাররা। ভাজ্জি আরও বলেন, মিডল ওভারে মূলত রান চেক দেওয়া দরকার ছিল। কিন্তু আমাদের বোলিং ভালো না হওয়ায় পাক ব্যাটসম্যানরা স্বচ্ছন্দে রান তুলছিল।
বিশদ

21st  June, 2017

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বেঙ্গল কেমিকেলের বেসরকারিকরণ প্রক্রিয়ায় বৃহস্পতিবার অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করল কলকাতা হাইকোর্ট। বিচারপতি দেবাংশু বসাকের নির্দেশ, ৩১ আগস্ট পর্যন্ত ওই বিক্রয় প্রক্রিয়া কার্যকর ...

 রায়পুর, ২২ জুন (পিটিআই): মাওবাদী হামলায় প্রাণ হারালেন এক পুলিশকর্মী। ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের বীজাপুর জেলায়। পুলিশ জানিয়েছে, বুধবার রাতে এক আত্মীয়ের বাড়িতে গিয়েছিলেন শুক্কু গোটা (৩০) নামে ওই পুলিশকর্মী। সেই সময়ে আচমকাই একদল মাওবাদী সেখানে হামলা চালায়। ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: ‘শাট ডাউন’ বা যান্ত্রিক গোলযোগে বিদ্যুৎ সরবরাহ ব্যাহত হলে এবার সরাসরি এসএমএস যাবে গ্রাহকদের মোবাইল ফোনে। সিইএসসির মতোই রাজ্যজুড়ে এসএমএস পরিষেবা চালু ...

সংবাদদাতা, ঘাটাল: ঘাটালের সুন্দরপুরে তিনজনকে পুড়িয়ে মারার ঘটনায় অপরাধীদের গ্রেপ্তারের বিষয়ে প্রশাসন কোনওরকম ত্রুটি রাখবে না। বৃহস্পতিবার মৃতদের পরিবারকে সান্ত্বনা দিতে এসে এই আশ্বাস দেন ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝ মধ্যে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৯৪৮: সাহিত্যিক নবারুণ ভট্টাচার্যের জন্ম
 ১৯৫২: অভিনেতা ও রাজনীতিক রাজ বব্বরের জন্ম
 ১৯৫৩: রাজনীতিক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যু
 ১৯৮০: বিমান দুর্ঘটনায় রাজনীতিক সঞ্জয় গান্ধীর মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭০ টাকা ৬৫.৩৮ টাকা
পাউন্ড ৮০.৪২ টাকা ৮৩.২০ টাকা
ইউরো ৭০.৮৭ টাকা ৭৩.৩৯ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা

দিন পঞ্জিকা

৮ আষাঢ়, ২৩ জুন, শুক্রবার, চতুর্দশী দিবা ১১/৫০, রোহিণীনক্ষত্র দিবা ৭/৪৯ পরে মৃগশিরা শেষ রাত্রি ৪/৪৯, সূ উ ৪/৫৭/৬, অ ৬/২০/১২, অমৃতযোগ দিবা ১২/৫-২/৪৫ রাত্রি ৮/২৮ পুনঃ ১২/৪৩-২/৫০ পুনঃ ৩/৩৩-উদয়াবধি, বারবেলা ৮/১৮-১১/৩৯, কালরাত্রি ৯/০-১০/১৯।
 ৮ আষাঢ়, ২৩ জুন, শুক্রবার, চতুর্দশী ১১/১০/৪৪, রোহিণীনক্ষত্র ৭/২৮/৫১, সূ উ ৪/৫৪/৪, অ ৬/২২/১৫, অমৃতযোগ দিবা ১২/৫/১৬-২/৪৬/৫৪, ৮/২৮/৪৮, ১২/৪১/৩১-২/৪৭/৫৩, ৩/৩০/০-৪/৫৪/২১, বারবেলা ৮/১৬/৭-৯/৫৭/৮, কালবেলা ৯/৫৭/৮-১১/৩৮/৯, কালরাত্রি ৯/০/১২-১০/১৯/১১।
২৭ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
আজ রাষ্ট্রপতি পদে মনোনয়ন জমা দেবেন এনডিএ মনোনীত প্রার্থী রামনাথ কোবিন্দ

08:42:00 AM

আজ শহরের তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রির কাছাকাছি

08:35:00 AM

  নাগরিক পরিষেবা দিতে ‘বন্ধু’ অ্যাপ চালু করল লালবাজার
 নাগরিকদের পরিষেবা দিতে কলকাতা পুলিশ ‘বন্ধু’ নামে একটি নয়া অ্যাপ চালু করল। এই অ্যাপের সাহায্যে মোবাইল, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্সের মতো ৩১টি সামগ্রী হারিয়ে গেলে স্মার্ট ফোন ব্যবহার করে ঘরে বসেই জেনারেল ডায়েরি করা যাবে। এরজন্য আর থানায় যেতে হবে না। আবার, এই অ্যাপে ‘প্যানিক’ বোতাম রয়েছে। বিপদের সময় কেউ এই বোতামে চাপ দিলে তা কলকাতা পুলিশের কন্ট্রোল রুমে ‘১০০-ডায়াল এ ফোন যাবে। এমনকী শহরের কোথায় পার্কিংলট ফাঁকা আছে, তাও জানা যাবে এই অ্যাপের সাহায্যে। আবার আপনার হারানো মোবাইল ফোন উদ্ধার হল কি না, তাও জানাবে এই অ্যাপ। গুগুল প্লে স্টোর থেকে এই অ্যাপ ডাডনলোড করা যাবে।

08:30:00 AM

 ইতিহাসে আজকের দিনে
  ১৯৪৮: সাহিত্যিক নবারুণ ভট্টাচার্যের জন্ম
 ১৯৫২: অভিনেতা ও রাজনীতিক রাজ বব্বরের জন্ম
 ১৯৫৩: রাজনীতিক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যু
 ১৯৮০: বিমান দুর্ঘটনায় রাজনীতিক সঞ্জয় গান্ধীর মৃত্যু

08:30:00 AM

  বাগনানে ফের ট্যারেন্টুলা আতঙ্ক
বাগনান থানার ঈশ্বরপুর, খালোড়সহ বিভিন্ন এলাকার মানুষ বিষাক্ত মাকড়সার আতঙ্কে তটস্থ। প্রায় প্রতিদিনই কোনও না কোনও গ্রামে কালো লোমযুক্ত লম্বা পাওয়ালা বড় বড় মাকড়সা দেখে অনেকেই ‘ট্যারেন্টুলা’ আতঙ্কে আতঙ্কিত। কয়েকদিন আগে ঈশ্বরপুর গ্রামের একটি বাড়ি থেকে এই মাকড়সা মারা হয়। সেটি বন দপ্তরের কাছেও পাঠানো হয়। এগুলি ট্যারেন্টুলা না হলেও বিষাক্ত মাকড়সা বলে বনদপ্তর সূত্রে বলা হয়েছে। বৃহস্পতিবার ভোরবেলা খালোড় গ্রামের স্বপন রায়ের বাড়ি থেকে এ ধরনের একটি মাকড়সা মারা হয়। এই মাকড়সা বনজঙ্গল থেকে এখন ঘরের বিছানায় চলে যাচ্ছে। বাচ্চাদের কামড়ালে বিপদের আশঙ্কা রয়েছে বলে স্থানীয় চিকিৎসকরাও মনে করছেন।

08:20:00 AM

মনের ভাব প্রকাশে এইচপি’র নোটবুক
পড়ুয়া থেকে শুরু করে পেশাদার বা চাকরিজীবী—মানুষের শিল্পীসত্তাকে উজ্জীবিত করতে দু’টি নোটবুক নিয়ে এল এইচপি। উইনডোজ ইংক ক্ষমতার নতুন কনভার্টেবল নোটবুকগুলি হল এইচপি প্যাভিলিয়ন X ৩৬০ এবং এইচপি স্পেকট্রা X ৩৬০। সংস্থা জানিয়েছে, এতে থাকছে সপ্তম জেনারেশনের প্রসেসর, আইপিএস ফুল এফএইচডি টাচস্ক্রিন ডিসপ্লে, চার জিবি পর্যন্ত এনভিডিয়া ডেডিকেটেড গ্রাফিক্স কার্ড। এছাড়াও থাকছে এইচপি অ্যাক্টিভ পেন, যা উইনডোজ ইংকের সাহায্যে মনের ভাব প্রকাশে সাহায্য করবে। এতে আঁকা যাবে, লেখা যাবে বা হাইলাইট করা যাবে কোনও লেখা। সংস্থাটি জানিয়েছে, এই নোটবুকগুলির দাম ৪০ হাজার ২৯০ টাকা থেকে ১ লক্ষ ১৫ হাজার ২৯০ টাকার মধ্যে।

08:07:00 AM