খেলা
 

হেরে বিদায় নিল ভারত

 লন্ডন, ২২ জুন: মালয়েশিয়ার কাছে ২-৩ গোলে হেরে হকি ওয়ার্ল্ড লিগ সেমি-ফাইনালের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিল ভারত। শনিবার শেষ চারের লড়াইয়ে ওলিম্পিক চ্যাম্পিয়ন আর্জেন্তিনার বিরুদ্ধে খেলবে মালয়েশিয়া। একইসঙ্গে বিশ্বকাপ হকিতে খেলার ছাড়পত্র পেয়ে গেল মালয়েশিয়া।
বিশদ
শাস্ত্রীকে সুযোগ করে দিতেই কি ফের কোচের পদে আবেদন চাইবে বোর্ড?

 নিজস্ব প্রতিবেদন: সব কিছু ঠিক থাকলে শ্রীলঙ্কা সফরের আগেই নতুন কোচ পেয়ে যাবে ভারতীয় ক্রিকেট দল। গতকাল রাতে আচমকা কোচের পদ থেকে অনিল কুম্বলে সরে দাঁড়ান। তিনি ক্যাপ্টেন বিরাট কোহলির দিকেই অভিযোগের আঙুল তুলেছেন। বিদায়ী পত্রে কুম্বলে স্পষ্ট করে বলেছেন, ক্রিকেট উপদেষ্টা কমিটি আমাকে হেড কোচের পদে দায়িত্ব চালিয়ে যাওয়ার ব্যাপারে যে আস্থা দেখিয়েছে তার জন্য আমি সম্মানিত।
বিশদ

22nd  June, 2017
ছ’মাস বাক্যালাপ ছিল না কোহলি-কুম্বলের

নয়াদিল্লি, ২১ জুন: গত ছ’মাস ধরে আগুনটা ছাই চাপা ছিল। গতকাল সেটা স্ফুলিঙ্গ আকারে বাইরে বেরিয়েছে মাত্র। কোচের পদ থেকে অনিল কুম্বলের পদত্যাগ প্রসঙ্গে এমনই মন্তব্য করেছেন বিসিসিআইয়ের এক শীর্ষ কর্তা। তিনি আরও বলেছেন, ‘গত ছ’মাস ধরে ক্যাপ্টেন বিরাট কোহলির সঙ্গে কোচ অনিল কুম্বলের কথা ছিল না। প্র্যাকটিসে একটু আধটু বাক্যবিনিময় হত লোকদেখানো।
বিশদ

22nd  June, 2017
ওয়েস্ট ইন্ডিজ সফরে কুম্বলের ছায়া তাড়া করবে কোহলিদের

 পোর্ট অব স্পেন, ২১ জুন: সীমিত ওভারের সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ পৌঁছাল ভারতীয় দল। বিরাট কোহলিরা ক্যারিবিয়ান সফরে পাঁচটি ওয়ান ডে ও একটি টি-২০ ম্যাচ খেলবেন। ওয়েস্ট ইন্ডিজ দলে নবীন ক্রিকেটার বেশি। শক্তির বিচারে ভারতের থেকে তারা অনেকটাই পিছিয়ে।
বিশদ

22nd  June, 2017
জয়েশ রানে, আশুতোষ মেহতাকে নিচ্ছে ইস্ট বেঙ্গল
মোহন বাগান তাঁবু যেন লকআউট হওয়া কারখানা!

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: বছর পাঁচেক আগেও নতুন কোচকে বরণ করে নিতে প্রচুর সমর্থক জমায়েত হত ক্লাব তাঁবুতে। বুধবার বিকেলে ইস্ট বেঙ্গল তাঁবুতে সেই রকম ভিড় দেখা যায়নি। তবে কোচের দায়িত্ব নেওয়ার পরই খালিদ জামিল দল গোছানোর কাজ শুরু করে দিলেন। সাংবাদিক সম্মেলনের পরেই তিনি টেকনিক্যাল কমিটির সঙ্গে আলোচনায় বসেন।
বিশদ

22nd  June, 2017
কোভারম্যান্স আমার ফুটবল দর্শন বদলে দিয়েছেন: খালিদ জামিল

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: আই লিগ জয়ী কোচ। আইএসএলের দুটি ফ্র্যাঞ্চাইজি ‘এ’ লাইসেন্সধারী কোচ খালিদ জামিলকে সহকারী কোচ হিসাবে চেয়েছিল। এখনই বোঝা যাচ্ছে আইএসএলের তুলনায় এবারের আই লিগ হবে বর্ণহীন। ভারতের অধিকাংশ তারকা ফুটবলাররা যখন আইএসএলমুখী তখনই খালিদ জামিল কিন্তু আই লিগের ক্লাব ইস্ট বেঙ্গলে সই করার সাহস দেখালেন।
বিশদ

22nd  June, 2017
আজ জার্মানির তারুণ্যের সঙ্গে লড়াই চিলির অভিজ্ঞতার

কাজান, ২১ জুন: ফিফা র‌্যাঙ্কিংয়ে এই মুহূর্তে তৃতীয় স্থানে রয়েছে জার্মানি। বিশ্বচ্যাম্পিয়নদের থেকে এক কদম পিছনে চিলি। বৃহস্পতিবার কনফেডারেশনস কাপের গ্রুপ-বি’র ম্যাচে মুখোমুখি হচ্ছে এই দুই দেশ। সাম্প্রতিক অতীতে জার্মানি ও চিলি যথেষ্ট সাফল্য পেয়েছে। জর্জ সাম্পাওলির প্রশিক্ষণে পরপর দু’বার কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়েছে চিলি।
বিশদ

22nd  June, 2017
দু’দলের মধ্যে ফারাক গড়লেন রোনাল্ডো

মস্কো, ২১ জুন: পিঠে ঝুলছে অভিযুক্তের তকমা। তাঁর আয়কর ফাঁকির খবর নিয়ে উত্তাল ফুটবলমহল। রিয়াল মাদ্রিদ ছেড়ে তিনি কোথায় যাবেন তার জল্পনায় বিশ্বজুড়ে হিসাবহীন নিউজপ্রিন্ট খরচ হচ্ছে। কিন্তু কোনওকিছুই তাঁর পারফরম্যান্সে দাগ কাটতে ব্যর্থ। বুধবার কনফেডারেশনস কাপে তাঁর দৌলতেই প্রথম জয়ের স্বাদ পেল পর্তুগাল। আয়োজক রাশিয়াকে তারা হারাল ১-০ ব্যবধানে।
বিশদ

22nd  June, 2017
রোনাল্ডো না থাকলে রিয়াল মাদ্রিদের ব্র্যান্ড ভ্যালু কমবে

 সোচি, ২১ জুন: ফ্লোরেন্তিনো পেরেজের বক্তব্যের পর কি রিয়াল মাদ্রিদ ছাড়ার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? এই মুহূর্তে বিশ্ব ফুটবলমহলে অন্যতম আলোচ্য বিষয় এটি। বিশেষজ্ঞদের ধারণা, যে কোনও মূল্যেই সিআরসেভেনকে রেখে দেওয়ার জন্য চেষ্টা করা উচিত রিয়াল মাদ্রিদের।
বিশদ

22nd  June, 2017
আদালতে দেউলিয়া ঘোষিত বরিস বেকার

লন্ডন, ২১ জুন: তিনবারের উইম্বলডন চ্যাম্পিয়ন ও জার্মান টেনিসের কিংবদন্তী বরিস বেকার লন্ডনের ব্যাঙ্কর‌্যাপসি কোর্ট রেজিস্ট্রারের কাছে নিজেকে দেউলিয়া ঘোষণা করলেন। একটি দীর্ঘমেয়াদী ঋণ পেমেন্ট করতে না পারায় বরিস বেকারকে এই আদালত বুধবার অবধি শোধ করার সময় দিয়েছিল। সেই মেয়াদ উত্তীর্ণ হওয়ার মুহূর্তে বরিস বেকার এই ঘোষণা করে সবাইকে চমকে দিলেন।
বিশদ

22nd  June, 2017

Pages: 12345




একনজরে
 বিএনএ, বারাসত: কোটি কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠল হাবড়ার ‘আবাদ সোনাকানিয়া সমবায় কৃষি উন্নয়ন সমিতি লিমিটেডের’ ম্যানেজার ও ক্যাশিয়ারের বিরুদ্ধে। গ্রাহকদের দাবি, প্রায় চার ...

সংবাদদাতা, ঘাটাল: ঘাটালের সুন্দরপুরে তিনজনকে পুড়িয়ে মারার ঘটনায় অপরাধীদের গ্রেপ্তারের বিষয়ে প্রশাসন কোনওরকম ত্রুটি রাখবে না। বৃহস্পতিবার মৃতদের পরিবারকে সান্ত্বনা দিতে এসে এই আশ্বাস দেন ...

 রায়পুর, ২২ জুন (পিটিআই): মাওবাদী হামলায় প্রাণ হারালেন এক পুলিশকর্মী। ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের বীজাপুর জেলায়। পুলিশ জানিয়েছে, বুধবার রাতে এক আত্মীয়ের বাড়িতে গিয়েছিলেন শুক্কু গোটা (৩০) নামে ওই পুলিশকর্মী। সেই সময়ে আচমকাই একদল মাওবাদী সেখানে হামলা চালায়। ...

বিএনএ, শিলিগুড়ি ও সংবাদদাতা দার্জিলিং: রাজ্য সরকার আলোচনার দরজা খুলে দিলেও গোর্খা জনমুক্তি মোর্চা তাদের অবস্থান থেকে সরে আসার কোনও ইঙ্গিত দিল না। বরং তাদের ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝ মধ্যে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৯৪৮: সাহিত্যিক নবারুণ ভট্টাচার্যের জন্ম
 ১৯৫২: অভিনেতা ও রাজনীতিক রাজ বব্বরের জন্ম
 ১৯৫৩: রাজনীতিক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যু
 ১৯৮০: বিমান দুর্ঘটনায় রাজনীতিক সঞ্জয় গান্ধীর মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭০ টাকা ৬৫.৩৮ টাকা
পাউন্ড ৮০.৪২ টাকা ৮৩.২০ টাকা
ইউরো ৭০.৮৭ টাকা ৭৩.৩৯ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৪৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা

দিন পঞ্জিকা

৮ আষাঢ়, ২৩ জুন, শুক্রবার, চতুর্দশী দিবা ১১/৫০, রোহিণীনক্ষত্র দিবা ৭/৪৯ পরে মৃগশিরা শেষ রাত্রি ৪/৪৯, সূ উ ৪/৫৭/৬, অ ৬/২০/১২, অমৃতযোগ দিবা ১২/৫-২/৪৫ রাত্রি ৮/২৮ পুনঃ ১২/৪৩-২/৫০ পুনঃ ৩/৩৩-উদয়াবধি, বারবেলা ৮/১৮-১১/৩৯, কালরাত্রি ৯/০-১০/১৯।
 ৮ আষাঢ়, ২৩ জুন, শুক্রবার, চতুর্দশী ১১/১০/৪৪, রোহিণীনক্ষত্র ৭/২৮/৫১, সূ উ ৪/৫৪/৪, অ ৬/২২/১৫, অমৃতযোগ দিবা ১২/৫/১৬-২/৪৬/৫৪, ৮/২৮/৪৮, ১২/৪১/৩১-২/৪৭/৫৩, ৩/৩০/০-৪/৫৪/২১, বারবেলা ৮/১৬/৭-৯/৫৭/৮, কালবেলা ৯/৫৭/৮-১১/৩৮/৯, কালরাত্রি ৯/০/১২-১০/১৯/১১।
২৭ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
আজ রাষ্ট্রপতি পদে মনোনয়ন জমা দেবেন এনডিএ মনোনীত প্রার্থী রামনাথ কোবিন্দ

08:42:00 AM

আজ শহরের তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রির কাছাকাছি

08:35:00 AM

  নাগরিক পরিষেবা দিতে ‘বন্ধু’ অ্যাপ চালু করল লালবাজার
 নাগরিকদের পরিষেবা দিতে কলকাতা পুলিশ ‘বন্ধু’ নামে একটি নয়া অ্যাপ চালু করল। এই অ্যাপের সাহায্যে মোবাইল, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্সের মতো ৩১টি সামগ্রী হারিয়ে গেলে স্মার্ট ফোন ব্যবহার করে ঘরে বসেই জেনারেল ডায়েরি করা যাবে। এরজন্য আর থানায় যেতে হবে না। আবার, এই অ্যাপে ‘প্যানিক’ বোতাম রয়েছে। বিপদের সময় কেউ এই বোতামে চাপ দিলে তা কলকাতা পুলিশের কন্ট্রোল রুমে ‘১০০-ডায়াল এ ফোন যাবে। এমনকী শহরের কোথায় পার্কিংলট ফাঁকা আছে, তাও জানা যাবে এই অ্যাপের সাহায্যে। আবার আপনার হারানো মোবাইল ফোন উদ্ধার হল কি না, তাও জানাবে এই অ্যাপ। গুগুল প্লে স্টোর থেকে এই অ্যাপ ডাডনলোড করা যাবে।

08:30:00 AM

 ইতিহাসে আজকের দিনে
  ১৯৪৮: সাহিত্যিক নবারুণ ভট্টাচার্যের জন্ম
 ১৯৫২: অভিনেতা ও রাজনীতিক রাজ বব্বরের জন্ম
 ১৯৫৩: রাজনীতিক শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যু
 ১৯৮০: বিমান দুর্ঘটনায় রাজনীতিক সঞ্জয় গান্ধীর মৃত্যু

08:30:00 AM

  বাগনানে ফের ট্যারেন্টুলা আতঙ্ক
বাগনান থানার ঈশ্বরপুর, খালোড়সহ বিভিন্ন এলাকার মানুষ বিষাক্ত মাকড়সার আতঙ্কে তটস্থ। প্রায় প্রতিদিনই কোনও না কোনও গ্রামে কালো লোমযুক্ত লম্বা পাওয়ালা বড় বড় মাকড়সা দেখে অনেকেই ‘ট্যারেন্টুলা’ আতঙ্কে আতঙ্কিত। কয়েকদিন আগে ঈশ্বরপুর গ্রামের একটি বাড়ি থেকে এই মাকড়সা মারা হয়। সেটি বন দপ্তরের কাছেও পাঠানো হয়। এগুলি ট্যারেন্টুলা না হলেও বিষাক্ত মাকড়সা বলে বনদপ্তর সূত্রে বলা হয়েছে। বৃহস্পতিবার ভোরবেলা খালোড় গ্রামের স্বপন রায়ের বাড়ি থেকে এ ধরনের একটি মাকড়সা মারা হয়। এই মাকড়সা বনজঙ্গল থেকে এখন ঘরের বিছানায় চলে যাচ্ছে। বাচ্চাদের কামড়ালে বিপদের আশঙ্কা রয়েছে বলে স্থানীয় চিকিৎসকরাও মনে করছেন।

08:20:00 AM

মনের ভাব প্রকাশে এইচপি’র নোটবুক
পড়ুয়া থেকে শুরু করে পেশাদার বা চাকরিজীবী—মানুষের শিল্পীসত্তাকে উজ্জীবিত করতে দু’টি নোটবুক নিয়ে এল এইচপি। উইনডোজ ইংক ক্ষমতার নতুন কনভার্টেবল নোটবুকগুলি হল এইচপি প্যাভিলিয়ন X ৩৬০ এবং এইচপি স্পেকট্রা X ৩৬০। সংস্থা জানিয়েছে, এতে থাকছে সপ্তম জেনারেশনের প্রসেসর, আইপিএস ফুল এফএইচডি টাচস্ক্রিন ডিসপ্লে, চার জিবি পর্যন্ত এনভিডিয়া ডেডিকেটেড গ্রাফিক্স কার্ড। এছাড়াও থাকছে এইচপি অ্যাক্টিভ পেন, যা উইনডোজ ইংকের সাহায্যে মনের ভাব প্রকাশে সাহায্য করবে। এতে আঁকা যাবে, লেখা যাবে বা হাইলাইট করা যাবে কোনও লেখা। সংস্থাটি জানিয়েছে, এই নোটবুকগুলির দাম ৪০ হাজার ২৯০ টাকা থেকে ১ লক্ষ ১৫ হাজার ২৯০ টাকার মধ্যে।

08:07:00 AM