খেলা
 

 ড্র করলেন আনন্দ

 সেন্ট লুইস, ১১ আগস্ট: সিঙ্কারফিল্ড কাপে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন বিশ্বনাথন আনন্দ শুক্রবার ড্র করলেন ফ্রান্সের ম্যাক্সিম লাগ্রেভের সঙ্গে। এর ফলে এখনও অষ্টম রাউন্ডের শেষে যুগ্মভাবে আনন্দ শীর্ষে অবস্থান করছে তাঁর সংগ্রহ ৫ পয়েন্ট। সমসংখ্যক পয়েন্ট পেয়েছেন লাগ্রেভ।
বিশদ
আজ নিজেদের মাঠে নৈশালোকে প্র্যাকটিস মোহন বাগানের
‘থ্রি কে’র কম্বিনেশনে লিগ জয়ের স্বপ্ন দেখছেন কামো বায়ো

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘থ্রি কে’। কামো, ক্রোমা, কিংসলে। এই তিন বিদেশি ফুটবলারের উপর ভর করে সাত বছর পর ঘরোয়া লিগ জয়ের স্বপ্ন দেখছে মোহন বাগান। সোমবার নিজেদের মাঠে ফ্লাডলাইটে সাদার্ন সমিতির বিরুদ্ধে লিগ অভিযান শুরু করছে মোহন বাগান।
বিশদ

11th  August, 2017
প্রদুনোভা ভল্ট থেকে সরে আসছেন দীপা

 নিজস্ব প্রতিনিধি,কলকাতা: ২০১৮ কমনওয়েলথ গেমসে সোনা জয়ের লক্ষ্যে ‘ভল্ট অব ডেথ’ প্রদুনোভা থেকে সরে আসছেন ভারতীয় জিমন্যাস্টিকসের ‘পোস্টার গার্ল’ দীপা কর্মকার। এই প্রদুনোভা অত্যন্ত বিপজ্জনক ভল্ট। তাঁর ডান পায়ের অ্যান্টেরিয়র ক্রুসিয়েট লিগামেন্টে (এসিএল) চোট লাগে। গত এপ্রিলে তাঁর পায়ে অস্ত্রোপচার হয়।
বিশদ

11th  August, 2017
গায়ের রং দেখে মানুষকে বিচার করা অনুচিত : অভিনব মুকুন্দ

 নয়াদিল্লি, ১০ আগস্ট: বর্ণবৈষম্য নিয়ে এবার সোচ্চার হলেন ভারতীয় টেস্ট দলের ওপেনার অভিনব মুকুন্দ। সম্প্রতি টুইটারে তাঁর একটি পোস্ট ঘিরে শোরগোল পড়ে গিয়েছে বিভিন্ন মহলে। মুকুন্দ লিখেছেন, ‘সহানুভূতি আদায় করার জন্য এটা লিখিনি। যারা গায়ের রং দেখে মানুষকে বিচার করে, তাদের উদ্দেশে আমার এই বার্তা।
বিশদ

11th  August, 2017
একা দৌড়েই ফাইনালে ‘অচ্ছুত’ মাকাওয়ালা

লন্ডন, ১০ আগস্ট: সামনে কেউ নেই। পেছনে কেউ নেই। এমনকি তাঁর দু’পাশেও নেই কেউ। ট্র্যাকে একা দৌড়াচ্ছেন এক অ্যাথলিট। সময়ের সঙ্গে পাল্লা দিচ্ছেন সেমি-ফাইনালে ওঠার লক্ষ্যে। অ্যাথলিটের নাম আইজ্যাক মাকাওয়ালা। ইভেন্ট বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ছেলেদের ২০০ মিটার স্প্রিন্ট।
বিশদ

11th  August, 2017
যৌথভাবে শীর্ষে আনন্দ

 সেন্ট লুইস, ১০ আগস্ট: বুড়ো হাড়ে ভেল্কি দেখিয়ে চলেছেন পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ভারতীয় দাবাড়ু বিশ্বনাথন আনন্দ। শুক্রবার রাশিয়ান দাবাড়ু ইয়ান নেপোমিনিচিকে সিঙ্কফিল্ড কাপের সপ্তম রাউন্ডে আনন্দ বেশ কিছু অসাধারণ চাল খেলে কিস্তিমাত করেন। এই নিয়ে টানা দুটি ম্যাচে সাদা ঘুঁটি নিয়ে খেলে জয় পেলেন ভিশি আনন্দ।
বিশদ

11th  August, 2017
কুটিনহোকে বার্সেলোনায় যেতে দেবে না লিভারপুল

লন্ডন, ১০ আগস্ট: বার্সেলোনা যত বড় অঙ্কের টোপ দিক না কেন, ফিলিপ কুটিনহোকে কিছুতেই ছাড়তে নারাজ লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগ দলটির কোচ জুরগেন ক্লপ পরিষ্কার সে কথা জানিয়ে দিয়েছেন। তাঁর কথায়, ‘লিভারপুল সেই ক্লাব নয়, যারা অর্থের লোভে ফুটবলার বেচে দেবে।
বিশদ

11th  August, 2017
ওয়ান ডে সিরিজে বিশ্রামে অশ্বিন-জাদেজা?

ক্যান্ডি, ১০ আগস্ট: শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজের জন্য আগামী ১৩ আগস্ট ভারতীয় দল নির্বাচন হবে। জাতীয় নির্বাচকমণ্ডলীর প্রধান এম এস কে প্রসাদ এখন ক্যান্ডিতে। তিনি কোচ রবি শাস্ত্রী, ক্যাপ্টেন বিরাট কোহলির সঙ্গে দল নির্বাচন নিয়ে প্রাথমিক কথাবার্তা সেরে ফেলেছেন।
বিশদ

11th  August, 2017
 শ্রীশান্ত: ডিভিসন বেঞ্চে যাবে বোর্ড

 নয়াদিল্লি, ১০ আগস্ট: স্পট-ফিক্সিংয়ে অভিযুক্ত ভারতীয় দলের প্রাক্তন পেসার এস শ্রীশান্তের উপর থেকে নির্বাসন তুলে নেওয়ার নির্দেশ দিয়েছিল কেরল হাইকোর্ট।এবার বিসিসিআই সেই রায়ের বিরুদ্ধে ডিভিসন বেঞ্চে আবেদন করতে চলেছে।
বিশদ

11th  August, 2017
মাদক পাচারচক্রে যুক্ত থাকার অভিযোগে
জড়ালেন মেক্সিকোর অধিনায়ক মার্কুয়েজ

ওয়াশিংটন, ১০ আগস্ট: ড্রাগ চোরাচালানের সঙ্গে জড়িয়ে গেল মেক্সিকোর জাতীয় দলের অধিনায়ক রাফায়েল মার্কুয়েজের নাম। এক সময় বার্সেলোনায় খেলা ডিফেন্ডারটির বিরুদ্ধে গুরুতর এই অভিযোগ এনেছে আমেরিকার রাজস্ব দপ্তর। তাদের দাবি, মাদক পাচারকারী দলের সঙ্গে জড়িত রয়েছেন রাফায়েল মার্কুয়েজ।
বিশদ

11th  August, 2017
 সেরা টাইমিং করেও হিটে ব্যর্থ গোবিন্দন লক্ষ্মণন

 লন্ডন, ১০ আগস্ট: বিশ্ব চ্যাম্পিয়নশিপে জীবনের সেরা টাইমিং উপহার দিয়েও পাঁচ হাজার মিটার দৌড়ের ফাইনালে উঠতে পারলেন না ভারতের গোবিন্দন লক্ষ্মণন। তাঁর টাইমিং ১৩ মিনিট ৩৫.৬৯ সেকেন্ড। নিজের আগের সেরা টাইমিং থেকে এক সেকেন্ড কমিয়েছেন তিনি।
বিশদ

11th  August, 2017
 র‌্যাঙ্কিংয়ে একধাপ নামল ভারত

 নয়াদিল্লি, ১০ আগস্ট: ফিফা র‌্যাঙ্কিংয়ে একধাপ নীচে নেমে গেল ভারত। সুনীল ছেত্রীরা এখন ৯৭ নম্বরে অবস্থান করছে। গত মাসে ফিফা র‌্যাঙ্কিংয়ে ৯৬ নম্বরে উঠে এসে আলোড়ন ফেলে দেন সুনীল ছেত্রীরা। কিন্তু তারপর অফ সিজনে সেইভাবে ফিফা ডেটে আম্তর্জাতিক ম্যাচ না খেলার খেসারত দিতে হল ভারতকে।
বিশদ

11th  August, 2017

Pages: 12345




একনজরে
 বেঙ্গালুরু, ১৬ আগস্ট (পিটিআই): তামিলনাড়ুতে ‘আম্মা ক্যান্টিন’ ব্যাপক জনপ্রিয় পাওয়ার পরে এবার কর্ণাটক সরকার চালু করল ‘ইন্দিরা ক্যান্টিন’। বুধবার বেঙ্গালুরুতে কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী এই ...

 বিমল বন্দ্যোপাধ্যায়, দক্ষিণ ২৪ পরগনা: বিষ্ণুপুরের সারদা গার্ডেনে সুদীপ্ত সেনের কয়েকশো বিঘা বেনামি সম্পত্তি হাতানোর সিন্ডিকেট চক্রের বিরুদ্ধে মুখ খোলার জেরে আক্রান্ত হয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার এক অফিসার। কলেজ পড়ুয়া তাঁর ছেলেকেও মারধর করা হয়েছে। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: অতিবর্ষণের জেরে আলিপুরদুয়ারের চারটি ব্লকের বিস্তীর্ণ এলাকার আমন ও সবজি খেত জলের তলায় চলে যাওয়ায় কমপক্ষে ৪০ হাজার চাষি ক্ষতিগ্রস্ত হয়েছেন। মঙ্গলবার পর্যন্ত কৃষি দপ্তর ক্ষয়ক্ষতির যে হিসাব নবান্নে পাঠিয়েছে তাতে জেলার ছ’টি ব্লকের মধ্যে ফালাকাটা ও আলিপুরদুয়ার-১ ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত পাঁচ বছরে বিদ্যুতের দাম ইউনিট প্রতি ৮৫ পয়সা বেড়েছে বলে বিধানসভায় বিবৃতি দিলেন বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। বুধবার বিধানসভায় প্রথমে বিদ্যুতের দাম ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৩২: ব্রিটিশ সাহিত্যিক ভি এস নাইপলের জন্ম
১৯৮৮: দুর্ঘটনায় মৃত পাক প্রেসিডেন্ট মহম্মদ জিয়া-উল-হক
২০০৮: ওলিম্পিকসে আটটি সোনা জিতে রেকর্ড মার্কিন সাঁতারু মাইকেল ফেল্পসের


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪৫ টাকা ৬৫.১৩ টাকা
পাউন্ড ৮১.৩৭ টাকা ৮৪.১৮ টাকা
ইউরো ৭৪.০৮ টাকা ৭৬.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩২ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী দিবা ১২/৪৩, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/৫৯, সূ উ ৫/১৭/৫১, অ ৬/৩/৩৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-৩/৩, বারবেলা ২/৫২-অস্তাবধি, কালরাত্রি ১১/৪১-১/৫।
 ৩১ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী ১০/৫৫/৫২, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/২৩/৫৭, সূ উ ৫/১৫/৩৩, অ ৬/৫/২৫, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩০-৩/১/৩১, বারবেলা ৪/২৯/১১-৬/৫/২৫, কালবেলা ২/৫২/৫৭-৪/২৯/১১, কালরাত্রি ১১/৪০/২৯-১/৪/১৫।
২৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভারতে পাকিস্তানের নতুন হাই কমিশনার সোহেল

 আবদুল বাসিতের বদলে ভারতে নিযুক্ত পাকিস্তান দূতাবাসের হাই কমিশনার হলেন সোহেল মাহমুদ

16-08-2017 - 10:10:11 PM

বন্যা পরিস্থিতি: মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা রাজ্যের
এই বন্যা পরিস্থিতিতে যাঁরা মারা গিয়েছেন তাঁদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার। আজ একথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। আজ নবান্ন থেকে বের হওয়ার সময় তিনি জানান, ডালখোলা বারসোই এলাকায় রেলব্রিজ ভেঙে যাওয়ায় উত্তরবঙ্গের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। আমি রেলের সাথে কথা বলেছি, যাতে তারাতারি ব্রিজ মেরামতির কাজ শুরু হয়। তিনি জানান, পরিবহন দপ্তরকে বলেছি যতক্ষণ না ট্রেন পরিষেবা শুরু হয়, বেশি করে বাস চালাতে। আমি একসময় রেলমন্ত্রী ছিলাম, জানি কিভাবে কাজ করা যায়। পাশাপাশি কেন্দ্রীয় প্রতিমন্ত্রী কিরণ রিজজুর মন্তব্যের পরিপ্রেক্ষিতে মমতা জানান, আমাদের কাছে কোনটা বেশি জরুরি? হিসাব দেওয়া না মানুষকে ত্রাণ দেওয়া ? আমি তো প্রধানমন্ত্রী, স্বরাস্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। জল নামলে তবে তো বোঝা যাবে কত কী ক্ষতি হয়েছে। কত কৃষি জমি নষ্ট হয়েছে, কত রাস্তা ভেঙেছে, কত বাড়ি ভেঙেছে।

16-08-2017 - 09:16:20 PM

 বিকেল 5 টা পর্যন্ত ধূপগুড়ির দুটি ওয়ার্ডেভোট পড়েছে ৮৯.৯৮ %

16-08-2017 - 07:42:00 PM

শিয়ালদহ-মালদা টাউন ৪ জোড়া স্পেশাল ট্রেন,  জেনে নিন দিনক্ষণ

০৩১৪৯ / ০৩১৫০ শিয়ালদহ-মালদা টাউন-শিয়ালদহ স্পেশাল (ভায়া ডানকুনি) শিয়ালদহ থেকে ১৭ আগস্ট (বৃহস্পতিবার) – ২০ আগস্ট (রবিবার) ২০১৭ পর্যন্ত রাত ১১টা ২৫মিনিটে ছাড়বে। ট্রেনটি মালদা টাউন পৌঁছাবে পরদিন ভোর ৫টা ৫০মিনিটে। গাড়িটি ফের মালদা টাউন থেকে রওনা দেবে ১৮ আগস্ট- ২৩ আগস্ট ২০১৭ পর্যন্ত রাত ১১ টায় ছাড়বে। ট্রেনটি শিয়ালদহ পৌঁছাবে পরদিন ভোর ৬টায়। ট্রেনগুলিতে জেনারেল সেকেন্ড ক্লাস কামরা, স্লিপার কামরা, এসি ২ এবং এসি ৩ টিয়ার কামরা থাকবে।

16-08-2017 - 06:52:00 PM

হকারকে মারধর! পুরুলিয়ার কাশীপুরের তৃণমূল বিধায়কের ভিডিও ভাইরাল 
পুরুলিয়ার কাশীপুরের তৃণমূল বিধায়ক স্বপন বেলথোরিয়ার একটি ভিডিও ভাইরাল হওয়ার ঘটনায় জেলাজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে। ওই ভিডিওতে দেখা যাচ্ছে কাশীপুরের বিধায়ক এবং তাঁর অনুগামীরা এক ব্যক্তিকে মারধর করছেন। এবিষয়ে এখনও পর্যন্ত কাশীপুর থানায় কোনও লিখিত অভিযোগ হয়নি। এমনকী কাশীপুরের বিধায়ক মারধরের ঘটনা অস্বীকার করে জানান, ওই ভিডিওটি জাল এবং বিজেপির কিছু নেতা চক্রান্ত করে ওই ভিডিওটি হোয়াটস অ্যাপে ছড়িয়েছে। 

16-08-2017 - 05:49:20 PM

বাঁকুড়ার বড়জোড়ায় রাজ্য সড়কে স্কুল বাস ও ডাম্পারের মুখোমুখি সংঘর্ষ, জখম ৮ পড়ুয়া 

16-08-2017 - 04:28:00 PM