খেলা
 
 

 

রাশিয়া বিশ্বকাপের মূলপর্বে নেই ইতালি, সুইডেনের বিরুদ্ধে প্লে অফে গোলশূন্য ম্যাচে বিদায় বুঁফোদের

স্টকহোম, ১৪ নভেম্বর: প্লে অফে বিপর্যয়ের মুখোমুখি ইতালি। ৬০ বছরে এই প্রথম বিশ্বকাপে খেলার যোগ্যতামান পার করতে পারল না চারবারের বিশ্বচ্যাম্পিয়ন টিম ইতালি। বিশ্বকাপের মূলপর্বে যেতে হলে সুইডেনের বিরুদ্ধে এই ম্যাচে জিততেই হত বুঁফোদের। কিন্তু সোমবার রাতে প্লে অফের দ্বিতীয় লেগের ম্যাচ গোলশূন্য ভাবে ড্র হওয়ায় ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে যাওয়ার টিকিট পেয়ে যায় সুইডেন।
বিশদ
ইশান্ত ও অশ্বিনের বল ‘কিপ’ করা সবথেকে কঠিন: ঋদ্ধিমান

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: ভারতীয় বোলারদের মধ্যে ইশান্ত শর্মা আর রবিচন্দ্রন অশ্বিনের বিরুদ্ধে কিপিং করতে বেশি অসুবিধা হয় ঋদ্ধিমান সাহার। তিনি বলেন, ‘সামির বল কিপ করতেও অসুবিধা হয়। কারণ ওর হাতে চমৎকার সুইং আছে। কিন্তু মজা হল, স্টাম্প পেরিয়ে যাওয়ার পরেও সুইং করে ইশান্তের বল। ইশান্ত ডেলিভারি করার পরেই ওর বলে চোখ রাখতে হয়।
বিশদ

14th  November, 2017
শর্টপিচ বল মোকাবিলায় জোর শাস্ত্রীর

জয় চৌধুরি: সোমবার ভারতীয় দলের অনুশীলন বাধ্যতামূলক ছিল না। তবুও শহরে পা দেওয়ার এক ঘণ্টার মধ্যেই ইডেনে চলে আসেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। একটা সময়ে শচীন তেন্ডুলকরকে নেটের পাশে ক্রমাগত থ্রো-ডাউন করে যেতেন তৎকালীন ভারতীয় দলের কোচ গ্যারি কার্স্টেন।
বিশদ

14th  November, 2017
ফের বাবা হলেন রোনাল্ডো

মাদ্রিদ, ১৩ নভেম্বর: চতুর্থবারের মত বাবা হয়েছেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রবিবার রাতে বান্ধবী জর্জিনা রডরিগেজ একটি কন্যাসন্তানের জন্ম দিয়েছেন বলে নিশ্চিত করেছেন রিয়াল মাদ্রিদের এই সুপারস্টার। ট্যুইটারে একটি ছবি পোস্ট করে বাবা হওয়ার কথা জানান কিংবদন্তি ফুটবলারটি।
বিশদ

14th  November, 2017
ডিকাদের আরও সময় দিতে চান কোচ সঞ্জয় সেন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগের আগে দু’টি প্রস্তুতি ম্যাচেই হারতে হয়েছে মোহন বাগানকে। এফসি গোয়া এবং এফসি পুনে সিটি, এই দুই ম্যাচে হাফ ডজন গোল হজম করেছে সবুজ-মেরুন ব্রিগেড। তবে তা নিয়ে চিন্তিত নন কোচ সঞ্জয় সেন। তাঁর বক্তব্য, ‘অন্যান্য দলগুলির তুলনায় আমাদের প্র্যাকটিস শুরু হয়েছে দেরিতে। প্রস্তুতি ম্যাচ দু’টিতে প্রায় সাত-আটজনকে পরিবর্তন করে খেলানো হয়েছে।
বিশদ

14th  November, 2017
আজ পাঞ্জাব রওনা দিচ্ছে বাংলা দল
ঘুরে দাঁড়াতেই হবে: মনোজ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদর্ভের কাছে হেরে বেশ বিপাকে বাংলা। চার ম্যাচে ১৩ পয়েন্ট পেয়ে গ্রুপ-ডি’তে চতুর্থ স্থানে রয়েছে তারা। শেষ দু’টি ম্যাচে বাংলার প্রতিপক্ষ পাঞ্জাব এবং গোয়া। পাঞ্জাবের বিরুদ্ধে খেলতে মঙ্গলবারই রওনা দিচ্ছেন মনোজ তিওয়ারি-অশোক দিন্দারা। উল্লেখ্য, চার ম্যাচে ১৫ পয়েন্ট পেয়ে এই মুহূর্তে দ্বিতীয় স্থানে রয়েছে পাঞ্জাব।
বিশদ

14th  November, 2017
ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম একাদশে রদবদলের ইঙ্গিত তিতের

লন্ডন, ১৩ নভেম্বর: মুখে কুলুপ এঁটেছেন কার্লোস দুঙ্গা। শুক্রবার জাপানকে প্রীতি ম্যাচে হারানোর পর ব্রাজিলের প্রাক্তন কোচের প্রতিক্রিয়া জানতে চাওয়া হয়। কিন্তু ‘নো কমেন্টস’ ছাড়া বাড়তি একটি শব্দও পাওয়া যায়নি দুঙ্গার কাছ থেকে। 
বিশদ

14th  November, 2017
বিশ্বকাপের মূলপর্বে ক্রোয়েশিয়া

এথেন্স, ১৩ নভেম্বর: প্রথম পর্বের ম্যাচে ৪-১ গোলে জয়ের সুবাদে বিশ্বকাপের মূলপর্বে পৌঁছাল ক্রোয়েশিয়া। রবিবার ফিরতি পর্বে গ্রিসের বিরুদ্ধে গোলশূন্য ড্র করে তারা। দুই পর্বের ম্যাচের ফলের নিরিখে ছিটকে গেল ২০০৪ সালের ইউরো চ্যাম্পিয়নরা। ম্যাচের পর ক্রোয়েশিয়ার কোচ জ্লাটকো ডালিচ জানিয়েছেন, ‘জাগ্রেবে প্রথম পর্বের ম্যাচে বড় ব্যবধানে জিতেছিলাম বলেই বিশ্বকাপের মূলপর্বে পৌঁছানো সম্ভব হল।
বিশদ

14th  November, 2017
দুবাই ফাইনালই পাখির চোখ সাইনা-প্রণয়ের

ফুজু (চীন), ১৩ নভেম্বর: চীন ওপেন সুপার সিরিজে ভালো পারফরম্যান্স করে দুবাই সুপার সিরিজ ফাইনালে যোগ্যতা অর্জন করাই লক্ষ্য সাইনা নেহওয়াল ও এইচ এস প্রণয়ের। মঙ্গলবার থেকে শুরু হচ্ছে চীন ওপেনের বাছাই পর্ব। গত সপ্তাহে পি ভি সিন্ধুকে হারিয়ে জাতীয় ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন হন সাইনা নেহওয়াল।
বিশদ

14th  November, 2017
পূরব রাজার সঙ্গে জুটিতে প্রথম খেতাব জিতলেন লিয়েন্ডার

নয়াদিল্লি, ১৩ নভেম্বর: পূরব রাজার সঙ্গে জুটি বাঁধার পর প্রথম ডাবলস খেতাব জিতলেন লিয়েন্ডার পেজ। নক্সভিলে চ্যালেঞ্জার ট্রফির ফাইনালে শীর্ষবাছাই পেজ ও রাজা জুটি ৭-৬ (৪), ৭-৬ (৪) সেটে হারালেন আমেরিকা ও অস্ট্রেলিয়ান জুটি জেমস সেরেটানি ও জন প্যাট্রিক স্মিথকে।
বিশদ

14th  November, 2017
কিংশুক-শিলটনদের বিরুদ্ধে সাক্ষ্য দিলেন ডার্বির রেফারি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খেলা হয়েছিল ২৪ সেপ্টেম্বর। কিন্তু রেফারিজ রিপোর্ট নিয়ে শিলিগুড়ি ডার্বির দেড়মাস পরেও আইএফএ কোনও সিদ্ধান্ত নিতে পারল না। সিদ্ধান্ত ঝুলিয়ে রাখা হল শনিবার পর্যন্ত। সোমবার লিগ সাব কমিটির কাছে সাক্ষ্য দিতে যান মোহন বাগানের দুই সিনিয়র ফুটবলার শিলটন পাল ও কিংশুক দেবনাথ। দু’জনেই রেফারি রিপোর্টে অভিযুক্ত।
বিশদ

14th  November, 2017
জঙ্গিহানার কথা আর মনে রাখতে চান না সমরাবীরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার শ্রীলঙ্কার প্র্যাকটিস ছিল না। তবে দুপুরের দিকে এসে ইডেনের পিচ দেখে যান চিফ কোচ নিক পথাস। তাঁর সঙ্গে ছিলেন ব্যাটিং কোচ সমরবীরা ও বোলিং কোচ রুমেশ রত্নায়েকে। তাঁরা পিচ কিউরেটর সুজন মুখার্জির সঙ্গে কিছুক্ষণ কথা বলে যান।
বিশদ

14th  November, 2017
স্টিভনের চাকরি সুরক্ষিতই: কুশল

নয়াদিল্লি, ১৩ নভেম্বর: ভারতীয় সিনিয়র দলের কোচ হিসেবে স্টিভন কনস্টানটাইনের চাকরি যথেষ্ট সুরক্ষিত, এ ব্যাপারে কোনও সন্দেহ নেই। এমনই বলেছেন এআইএফএফের সচিব কুশল দাস। তিনি বলেন, ‘কনস্টানটাইন ভীষণভাবেই ভারতীয় দলের সঙ্গে যুক্ত রয়েছেন এবং থাকবেনও।
বিশদ

14th  November, 2017
গ্রাসরুট সেন্টার দেশবন্ধু পার্কে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উত্তর কলকাতার দেশবন্ধু পার্কে এআইএফএফের গ্রাসরুট সেন্টারের উদ্বোধন হল এআইএফএফ, আইএফএ ও নর্থ কলকাতা আকাদেমির যৌথ উদ্যোগে। উপস্থিত ছিলেন কোচ গৌতম ঘোষ ও ফেডারেশনের ডেভলপমেন্ট অফিসার ইয়ান ল। নর্থ কলকাতা ফুটবল আকাদেমির উদ্যোগে উত্তর কলকাতার দেশবন্ধু পার্কে এই প্রশিক্ষণ শিবির চলবে।
বিশদ

14th  November, 2017
রোনাল্ডোর কন্যারত্ন লাভ 

মাদ্রিদ, ১৩ নভেম্বর: ফের বাবা হলেন ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গতকাল নিজেই ট্যুইটার ও ইনস্টাগ্রাম মারফত গোটা বিশ্বকে চতুর্থবার পিতৃত্বের স্বাদ পাওয়ার কথা ঘোষণা করেন। তিন ছেলের পর অবশেষে ওই পর্তুগিজ পরিবারে এল কন্যাসন্তান। তাঁর নাম রাখা হয়েছে অ্যালানা মার্টিনা। ২০১০ সালে জন্ম নিয়েছিল তাঁর বড় ছেলে ক্রিশ্চিয়ানো জুনিয়র। এর সাত বছর পর চলতি বছরের জুন মাসে সম্ভবত সারোগেট মায়ের মাধ্যমে যমজ সন্তান লাভ করেন রোনাল্ডো।
বিশদ

13th  November, 2017

Pages: 12345

একনজরে
 অর্পণ সেনগুপ্ত, কলকাতা: মুখ্যমন্ত্রী প্রশাসনিক বৈঠক জেলায় নিয়ে গিয়েছেন। এবার স্কুল পরিদর্শনে বিকাশ ভবনের শীর্ষকর্তারা ঘুরে বেড়াবেন জেলায়। নিজেরাই খতিয়ে দেখবেন স্কুলের পঠনপাঠন, পরিকাঠামো। জয়েন্ট থেকে ডেপুটি ডিরেক্টর, সবাইকেই মাঠে নামিয়ে দেওয়া হচ্ছে। ...

 অলকাভ নিয়োগী, বনগাঁ, বিএনএ: শীতের কনকনে ঠান্ডা কিংবা বর্ষার মুষলধারার বৃষ্টি। মাথার উপর ছাদ বলতে একটি ছেঁড়া পলিথিন। আর দেওয়াল? তাপ্পি দেওয়া কয়েকটা মলিন শাড়ি। এটাই ছিল মাথা গোঁজার একচিলতে আশ্রয়। কারও বয়স ৬৫, কারও ৭০, কেউ বা অশীতিপর। ...

 সিঙ্গাপুর, ১৬ নভেম্বর (পিটিআই): আধার, নোট বাতিল ও জিএসটি এই ‘ত্রিফলা’ সংস্কার ভারতে স্বচ্ছতা বাড়িয়েছে। এর ফলে দেশের অর্থনীতি নগদ নির্ভর থেকে কম নগদের দিচ্ছে যাচ্ছে। সিঙ্গাপুরে আয়োজিত বিনিয়োগকারীদের এক সভায় এমনটাই জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। ...

বিএনএ, আসানসোল: বৃহস্পতিবার রাতে বার্নপুরের নেহরু পার্কের কাছে এক ক্যাটারিং সংস্থার কর্মীকে গুলি করে খুন করল দুষ্কৃতীরা। আর এক ক্যাটারিং কর্মীও গুলিবিদ্ধ হয়ে আসানসোল জেলা হাসপাতালে ভরতি রয়েছেন। পুলিস জানিয়েছে, মৃতের নাম রানা বন্দ্যোপাধ্যায়(২৫)। তাঁর বাড়ি বার্নপুরের প্রান্তিক ক্লাবের কাছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়বৃদ্ধির যোগ আছে। কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ছাত্র দিবস
১৮৬৯: লোহিত সাগর এবং ভূমধ্যসাগরকে জুড়তে মিশরে সুয়েজ খালের উদ্বোধন
১৯০৩: দু’ভাগে বিভক্ত হয়ে গেল রাশিয়ার স্যোশাল ডেমোক্র্যাটিক লেবার পার্টি
১৯২৮: স্বাধীনতা সংগ্রামী লালা লাজপত রায়ের মৃত্যু
২০০০: আলবার্তো ফুজিমোরিকে পেরুর প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হল
২০১২: প্রয়াত শিবসেনা প্রধান বালাসাহেব থ্যাকারে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.৫০ টাকা ৬৬.১৮ টাকা
পাউন্ড ৮৪.৬৬ টাকা ৮৭.৫২ টাকা
ইউরো ৭৫.৬৩ টাকা ৭৮.২৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী দিবা ঘ ৩/৩০, নক্ষত্র-স্বাতী সন্ধ্যা ৫/১১, সূ উ ৫/৫৪/২৪, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ মধ্যে পুনঃ ৭/২১ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি, রাত্রি ঘ ৫/৪১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/১৭ মধ্যে পুনঃ ৪/১০ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩৮ গতে ১১/২২ মধ্যে। কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
৩০ কার্তিক, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী ২/৫৪/৫৬, স্বাতীনক্ষত্র রাত্রি ৫/২৯/২৮, সূ উ ৫/৫৪/৪১, অ ৪/৪৮/০, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/১৪ মধ্যে, ৭/২১/৪৮-৯/৩২/২৭, ১১/৪৩/৭-২/৩৭/২০, ৩/২০/৫৩-৪/৪৮/০, রাত্রি ৫/৪০/২৭-৯/১০/১৪, ১১/৪৭/৩৩-৩/১৭/২০, ৪/৯/৪৭-৫/৫৫/২৬, বারবেলা ৮/৩৮/১-৯/৫১/৪১, কালবেলা ৯/৫১/৪১-১১/২১/২০, কালরাত্রি ৮/৪/৪০-৯/৪৩/০।
২৭ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০

 আজ কোচিতে আইএসএলের উদ্বোধনী ম্যাচ গোলশূন্যয় শেষ করল এটিকে ও ...বিশদ

10:04:41 PM

আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০ (প্রথমার্ধ পর্যন্ত) 

08:56:14 PM

ব্রিটেনে মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের সংঘর্ষ
মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষ। এদিন ...বিশদ

08:22:00 PM

কোচিতে আইএসএলের উদ্বোধনী অনুষ্ঠান চলছে 

07:54:43 PM

ট্রেনের সময়সূচি বদল
ডাউন ট্রেন দেরিতে আসার কারণে

১৩০০৯ ...বিশদ

05:06:00 PM