খেলা
 

রিজার্ভ বেঞ্চের ফুটবলারদের পরখ করলেন শঙ্করলাল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার কলকাতা লিগের দ্বিতীয় ম্যাচে রেলওয়ে এফসি’র বিরুদ্ধে খেলবে মোহন বাগান। প্রথম ম্যাচে সাদার্ন সমিতির বিরুদ্ধে সহজ জয় পেলেও আত্মতুষ্ট নন কোচ শঙ্করলাল চক্রবর্তী। রিজার্ভ বেঞ্চের ফুটবলারদের তৈরি রাখার জন্য যথেষ্ট সপ্রতিভ তিনি।
বিশদ
হেডে মিচেলের দক্ষতা দেখে অবাক খালিদও!

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হেডে মিচেলের দুটি গোল দেখার পর ইস্ট বেঙ্গল কোচ খালিদ জামিলও অবাক! গতবারের আই লিগ জয়ী কোচ বললেন, ‘সেটপিসে এমন হেড প্র্যাকটিসেও করতে দেখিনি মিচেলকে।
বিশদ

ইউরোপের টপ লিগে প্রথম মহিলা রেফারি বিবিয়ানা স্টেনহস

বার্লিন, ১৬ আগস্ট: চলতি মরশুমে বুন্দেশলিগায় ম্যাচ পরিচালনা করবেন বিবিয়ানা স্টেনহস। ইউরোপের টপ লিগে তিনিই প্রথম মহিলা রেফারি। ৩৮ বছর বয়সী বিবিয়ানা ইতিমধ্যেই জার্মান কাপে বায়ার্ন মিউনিখ বনাম মিনোজ চেমনিজের ম্যাচ খেলিয়েছেন।
বিশদ

প্রত্যাবর্তনের ম্যাচে হারলেন গ্যারি কাসপারভ

সেন্ট লুইস, ১৬ আগস্ট: দাবা জগতের কিংবদন্তি গ্যারি কাসপারভ দীর্ঘ বারো বছর বাদে ৬৪ খোপের খেলায় ফিরে প্রথম ম্যাচেই হেরে গেলেন রাশিয়ার ইয়ান নেপোমিনেচির কাছে। ৫৪ বছর বয়সী গ্যারি কাসপারভ ১৯৮৫ থেকে ২০০০ সাল পর্যন্ত দীর্ঘ ১৬টি মরশুম দাবায় বিশ্বচ্যাম্পিয়ন ছিলেন।
বিশদ

পিয়ারলেসের জয়

নিজস্বৱ প্রতিনিধি, কলকাতা: বুধবার প্রিমিয়ার ‘এ’ ডিভিশনের অন্য ম্যাচে পিয়ারলেস ২-১ গোলে হারাল রেনবো এসি’কে। এদিন গয়েশপুর স্টেডিয়ামে পিয়ারলেসের হয়ে দুটি গোল করেন ডোডোজ ও অনিল কিস্কু।
বিশদ

ফুটবলপ্রেমী দিবসে রক্ত দিলেন ৫১৫ জন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বুধবার ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে ৩৭তম ফুটবলপ্রেমী দিবসে রক্তদান করলেন ৫১৫ জন। গতবার এই স্মরণীয় দিনে রক্তদান করেছিলেন ৫৮৭ জন। আইএফএ এবং অ্যাসোসিয়েশন অব ভলান্টারি ব্লাড ডোনার্সের যৌথ উদ্যোগে এই শিবিরে রক্তদাতাদের সার্টিফিকেটে সই করেন প্রাক্তন জাতীয় ফুটবলার অলোক মুখার্জি।
বিশদ

বাউন্সারের আঘাতে মৃত্যু পাক ক্রিকেটারের

করাচি, ১৬ আগস্ট: ক্রিকেট মাঠে ফের মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটল। দুর্ভাগ্যজনক এই ঘটনাটি ঘটেছে পাকিস্তানের খাইবার পাখতুন প্রদেশের মরদান জেলায়। সোমবার ক্লাব ক্রিকেটের একটি ম্যাচে ব্যাটিং করছিলেন জুবির আহমেদ। সেই সময় মাথায় বাউন্সার লেগে মৃত্যুর কোলে ঢলে পড়েন প্রতিশ্রুতিমান পাক ক্রিকেটারটি।
বিশদ

আড়াই দিনেই ম্যাচ জিতে শ্রীলঙ্কাকে ‘হোয়াইটওয়াশ’ করল টিম ইন্ডিয়া

ভারত ৪৮৭  শ্রীলঙ্কা ১৩৫ ও ১৮১
ক্যান্ডি, ১৪ আগস্ট: ঘড়িতে তখন ২-৪৬ মিনিট। মাত্র আড়াই দিনেই শেষ হয়ে গেল ভারত-শ্রীলঙ্কা তৃতীয় টেস্ট। ইনিংস ও ১৭১ রানে ম্যাচ জিতে বিরাট কোহলির নেতৃত্বে ‘টিম ইন্ডিয়া’ ৩-০ ব্যবধানে টেস্ট সিরিজ জিতল শ্রীলঙ্কার বিরুদ্ধে। সেই সঙ্গে বিদেশের মাটিতে প্রথমবার হোয়াইটওয়াশের স্বাদ পেল বিরাটের ভারত। দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা এদিন ১ উইকেটে ১৯ রান নিয়ে শুরু করে।
বিশদ

15th  August, 2017
প্রথম ম্যাচে সসম্মানে উত্তীর্ণ মোহন বাগানের‘ নয়া ব্রিগেড’

মোহন বাগান- ৩ :সাদার্ন সমিতি- ০
(ক্রোমা, আজহার, শিলটন ডি’ সিলভা)
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রথমার্ধে গোল না হওয়ায় কানায় কানায় পূর্ণ সবুজ-মেরুন গ্যালারিতে উদ্বেগ বাড়ছিল। বিরতির ৮ মিনিটের মধ্যে প্রথম গোল করে সেই উদ্বেগের অবসান ঘটালেন ক্রোমা।
বিশদ

15th  August, 2017
সামি বিশ্বের সেরা তিন পেসারের মধ্যে থাকবে: কোহলি

ক্যান্ডি, ১৪ আগস্ট: ভারতীয় দলের পেসার মহম্মদ সামির প্রশংসায় পঞ্চমুখ অধিনায়ক বিরাট কোহলি। শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে সামি ১০টি উইকেট নিয়েছেন। গড় ১৭.৭০। তার মধ্যে তৃতীয় টেস্টে পাঁচটি। কোহলি বলেছেন, ‘আমি বিশ্বের সেরা তিন পেসারের মধ্যে মহম্মদ সামিকে রাখব।
বিশদ

15th  August, 2017
গোল পেলেন রোনাল্ডো  লাল কার্ডও দেখলেন তিনি
এল ক্লাসিকোয় মসৃণ জয় রিয়ালের

রিয়াল মাদ্রিদ-৩ (পিকে-আত্মঘাতী, রোনাল্ডো, আসেন্সিও)
বার্সেলোনা-১ (মেসি)
বার্সেলোনা, ১৪ আগস্ট: স্প্যানিশ সুপার কাপের প্রথম পর্ব রোনাল্ডোময়।
জেরার্ড পিকেকে চমৎকার ডজে ছিটকে দিয়ে তাঁর ডান পায়ের ইনস্টেপে নেওয়া শট জড়িয়ে গেল জালে। পর মুহূর্তেই ন্যু ক্যাম্পে জার্সি খুলে মেসিকে জবাব সিআরসেভেনের। ফলস্বরূপ প্রথম হলুদ কার্ড।
বিশদ

15th  August, 2017
পিএসজি’র হয়ে প্রথম ম্যাচেই গোল নেইমারের

প্যারি সাঁ জাঁ-৩ :গিগ্যাঁম-০
(ইকোকো-আত্মঘাতী, কাভানি, নেইমার)
গিগ্যাঁম, ১৪ আগস্ট: অভিষেক ম্যাচেই গোল পেলেন নেইমার। খেললেন মোট ১০৩টি পাস। রবিবার ফরাসি লিগের ম্যাচে তাঁর দৌলতেই গিগ্যাঁমের চ্যালেঞ্জ সহজেই অতিক্রম করল প্যারি সাঁ জাঁ। রেকর্ড পরিমাণ বাই-আউট ক্লজ দিয়ে বার্সেলোনা ছেড়ে প্যারিসে এসেছেন ব্রাজিলিয়ান তারকা।
বিশদ

15th  August, 2017

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত পাঁচ বছরে বিদ্যুতের দাম ইউনিট প্রতি ৮৫ পয়সা বেড়েছে বলে বিধানসভায় বিবৃতি দিলেন বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। বুধবার বিধানসভায় প্রথমে বিদ্যুতের দাম ...

 ওয়াশিংটন, ১৬ এপ্রিল: এ যাবৎকালের সবচেয়ে বড় অঙ্কের অর্থ দানের কথা ঘোষণা করলেন মাইক্রোসফট করপোরেশনের প্রতিষ্ঠাতা বিল গেটস। নিজের মোট সম্পদের ৫ শতাংশ দান করলেন ...

 বেঙ্গালুরু, ১৬ আগস্ট (পিটিআই): তামিলনাড়ুতে ‘আম্মা ক্যান্টিন’ ব্যাপক জনপ্রিয় পাওয়ার পরে এবার কর্ণাটক সরকার চালু করল ‘ইন্দিরা ক্যান্টিন’। বুধবার বেঙ্গালুরুতে কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী এই ...

 ওয়াশিংটন, ১৬ এপ্রিল: চলতি বছরসহ আগামী ২০১৮ সালে এশিয়ার উদীয়মান অর্থনীতির দেশগুলির মোট দেশজ উৎপাদন (জিডিপি) প্রবৃদ্ধি সাড়ে ৬ শতাংশ হবে বলে পূর্বাভাস দিয়েছে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ)। একই সময়ে বিশ্ব অর্থনৈতিক প্রবৃদ্ধি সাড়ে ৩ শতাংশের আশপাশে থাকবে বলে ধারণা ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৩২: ব্রিটিশ সাহিত্যিক ভি এস নাইপলের জন্ম
১৯৮৮: দুর্ঘটনায় মৃত পাক প্রেসিডেন্ট মহম্মদ জিয়া-উল-হক
২০০৮: ওলিম্পিকসে আটটি সোনা জিতে রেকর্ড মার্কিন সাঁতারু মাইকেল ফেল্পসের


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪৫ টাকা ৬৫.১৩ টাকা
পাউন্ড ৮১.৩৭ টাকা ৮৪.১৮ টাকা
ইউরো ৭৪.০৮ টাকা ৭৬.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩২ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী দিবা ১২/৪৩, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/৫৯, সূ উ ৫/১৭/৫১, অ ৬/৩/৩৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-৩/৩, বারবেলা ২/৫২-অস্তাবধি, কালরাত্রি ১১/৪১-১/৫।
 ৩১ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী ১০/৫৫/৫২, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/২৩/৫৭, সূ উ ৫/১৫/৩৩, অ ৬/৫/২৫, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩০-৩/১/৩১, বারবেলা ৪/২৯/১১-৬/৫/২৫, কালবেলা ২/৫২/৫৭-৪/২৯/১১, কালরাত্রি ১১/৪০/২৯-১/৪/১৫।
২৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভারতে পাকিস্তানের নতুন হাই কমিশনার সোহেল

 আবদুল বাসিতের বদলে ভারতে নিযুক্ত পাকিস্তান দূতাবাসের হাই কমিশনার হলেন সোহেল মাহমুদ

16-08-2017 - 10:10:11 PM

বন্যা পরিস্থিতি: মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা রাজ্যের
এই বন্যা পরিস্থিতিতে যাঁরা মারা গিয়েছেন তাঁদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার। আজ একথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। আজ নবান্ন থেকে বের হওয়ার সময় তিনি জানান, ডালখোলা বারসোই এলাকায় রেলব্রিজ ভেঙে যাওয়ায় উত্তরবঙ্গের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। আমি রেলের সাথে কথা বলেছি, যাতে তারাতারি ব্রিজ মেরামতির কাজ শুরু হয়। তিনি জানান, পরিবহন দপ্তরকে বলেছি যতক্ষণ না ট্রেন পরিষেবা শুরু হয়, বেশি করে বাস চালাতে। আমি একসময় রেলমন্ত্রী ছিলাম, জানি কিভাবে কাজ করা যায়। পাশাপাশি কেন্দ্রীয় প্রতিমন্ত্রী কিরণ রিজজুর মন্তব্যের পরিপ্রেক্ষিতে মমতা জানান, আমাদের কাছে কোনটা বেশি জরুরি? হিসাব দেওয়া না মানুষকে ত্রাণ দেওয়া ? আমি তো প্রধানমন্ত্রী, স্বরাস্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। জল নামলে তবে তো বোঝা যাবে কত কী ক্ষতি হয়েছে। কত কৃষি জমি নষ্ট হয়েছে, কত রাস্তা ভেঙেছে, কত বাড়ি ভেঙেছে।

16-08-2017 - 09:16:20 PM

 বিকেল 5 টা পর্যন্ত ধূপগুড়ির দুটি ওয়ার্ডেভোট পড়েছে ৮৯.৯৮ %

16-08-2017 - 07:42:00 PM

শিয়ালদহ-মালদা টাউন ৪ জোড়া স্পেশাল ট্রেন,  জেনে নিন দিনক্ষণ

০৩১৪৯ / ০৩১৫০ শিয়ালদহ-মালদা টাউন-শিয়ালদহ স্পেশাল (ভায়া ডানকুনি) শিয়ালদহ থেকে ১৭ আগস্ট (বৃহস্পতিবার) – ২০ আগস্ট (রবিবার) ২০১৭ পর্যন্ত রাত ১১টা ২৫মিনিটে ছাড়বে। ট্রেনটি মালদা টাউন পৌঁছাবে পরদিন ভোর ৫টা ৫০মিনিটে। গাড়িটি ফের মালদা টাউন থেকে রওনা দেবে ১৮ আগস্ট- ২৩ আগস্ট ২০১৭ পর্যন্ত রাত ১১ টায় ছাড়বে। ট্রেনটি শিয়ালদহ পৌঁছাবে পরদিন ভোর ৬টায়। ট্রেনগুলিতে জেনারেল সেকেন্ড ক্লাস কামরা, স্লিপার কামরা, এসি ২ এবং এসি ৩ টিয়ার কামরা থাকবে।

16-08-2017 - 06:52:00 PM

হকারকে মারধর! পুরুলিয়ার কাশীপুরের তৃণমূল বিধায়কের ভিডিও ভাইরাল 
পুরুলিয়ার কাশীপুরের তৃণমূল বিধায়ক স্বপন বেলথোরিয়ার একটি ভিডিও ভাইরাল হওয়ার ঘটনায় জেলাজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে। ওই ভিডিওতে দেখা যাচ্ছে কাশীপুরের বিধায়ক এবং তাঁর অনুগামীরা এক ব্যক্তিকে মারধর করছেন। এবিষয়ে এখনও পর্যন্ত কাশীপুর থানায় কোনও লিখিত অভিযোগ হয়নি। এমনকী কাশীপুরের বিধায়ক মারধরের ঘটনা অস্বীকার করে জানান, ওই ভিডিওটি জাল এবং বিজেপির কিছু নেতা চক্রান্ত করে ওই ভিডিওটি হোয়াটস অ্যাপে ছড়িয়েছে। 

16-08-2017 - 05:49:20 PM

বাঁকুড়ার বড়জোড়ায় রাজ্য সড়কে স্কুল বাস ও ডাম্পারের মুখোমুখি সংঘর্ষ, জখম ৮ পড়ুয়া 

16-08-2017 - 04:28:00 PM