Bartaman Patrika
খেলা
 
 

  মঙ্গলবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে প্রদীপ জ্বালিয়ে ইস্ট বেঙ্গলের ক্রীড়া দিবসের অনুষ্ঠানের সূচনা করছেন মজিদ বাসকর, সুকুমার সমাজপতিসহ বিশিষ্ট অতিথিরা।

ভারতীয় ক্রিকেটকে ভগবানই বাঁচাতে পারেন, কটাক্ষ সৌরভদের

নয়াদিল্লি, ৭ আগস্ট: স্বার্থের সংঘাত প্রসঙ্গে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের এথিক্স কমিটিকে এক হাত নিলেন সৌরভ গাঙ্গুলি এবং হরভজন সিং। ‘কনফ্লিক্ট অফ ইন্টারেস্ট’ ইস্যুতে রাহুল দ্রাবিড়কে নোটিস ধরানোর পরেই ক্ষোভে ফেটে পড়েছেন দুই প্রাক্তন তারকা।
বিশদ
  সুষমা স্বরাজের মৃত্যুতে শোকস্তব্ধ ক্রীড়ামহল

 নয়াদিল্লি, ৭ আগস্ট: প্রাক্তন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের আকষ্মিক মৃত্যুতে শোকস্তব্ধ ক্রীড়া মহল। বিরাট কোহলি, বীরেন্দ্র সেওয়াগ, গৌতম গম্ভীর, সানিয়া মির্জারা সোশ্যাল মিডিয়ায় শোকজ্ঞাপন করেছেন।
বিশদ

08th  August, 2019
অন্ধকার থেকে আলোয় ফেরার চেষ্টায় মোহন বাগান
ডুরান্ড কাপে প্রতিপক্ষ এটিকে

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিম্নচাপের জেরে বুধবার সকাল থেকেই বৃষ্টি পড়ছে শহর জুড়ে। কখনও টিপটিপ, আবার কখনও বা মুষলধারায়। শ্রাবণের শেষ লগ্নে আকাশে মেঘের ঘনঘটা। আর তারই মধ্যে অন্ধকার থেকে আলোয় ফেরার চেষ্টা মোহন বাগানের। নিজেদের মাঠে অনুশীলনে ফুটবলারদের উপর সুতীক্ষ্ণ নজর কোচ কিবু ভিকুনার।
বিশদ

08th  August, 2019
 চাহার ভাইদের সঙ্গে ঋষভেরও প্রশংসায় ক্যাপ্টেন কোহলি

  প্রভিডেন্স, ৭ আগস্ট: পর পর দু’টি ম্যাচে জিতে টি-২০ সিরিজ আগেই পকেটে পুরে ফেলেছিল ভারত। তাই মঙ্গলবার, ওয়েস্ট ইন্ডিজের তৃতীয় তথা শেষ ম্যাচে দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। খেলানো হয় দীপক চাহার ও রাহুল চাহারকে। দু’জনে আবার তুতো ভাই।
বিশদ

08th  August, 2019
প্রথম ওয়ান ডে’তে আজ মুখোমুখি ভারত-ওয়েস্ট ইন্ডিজ
দলে ফিরছেন শিখর, চার নম্বরে লোকেশ?

 প্রভিডেন্স (গায়ানা), ৭ আগস্ট: বিশ্বকাপের ব্যর্থতা ভুলে ওয়েস্ট ইন্ডিজকে টি-২০ সিরিজে দুরমুশ করেছে ভারত। যা একদিনের সিরিজের আগে বিরাট কোহলিদের মনোবল অনেকটাই বাড়িয়ে দিয়েছে। বৃহস্পতিবার প্রথম একদিনের ম্যাচে ভারত খেলবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। চোট সারিয়ে ফিরছেন ওপেনার শিখর ধাওয়ান।
বিশদ

08th  August, 2019
আর্থারদের বিদায়ঘণ্টা বাজিয়ে দিল পিসিবি

 লাহোর, ৭ আগস্ট: বিশ্বকাপে পাকিস্তান দলের হতাশাজনক পারফরম্যান্সের জেরে চাকরি হারালেন কোচ মিকি আর্থার। শুধু আর্থারই নন, বোলিং কোচ আজহার মাহমুদ, ব্যাটিং কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার এবং ফিজিক্যাল ট্রেনার গ্র্যান্ট লুডেনের সঙ্গেও চুক্তি পুনর্নবীকরণ করছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
বিশদ

08th  August, 2019
 মহমেডান স্পোর্টিংকে লিগের প্রথম ম্যাচে আটকে দিল এরিয়ান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডুরান্ড কাপের পর কলকাতা প্রিমিয়ার লিগেও হোঁচট খেয়ে শুরু করল মহমেডান স্পোর্টিং। বুধবার এরিয়ানের বিরুদ্ধে পিছিয়ে গিয়েও দুরন্ত গোল করে মহমেডান স্পোর্টিংয়ের মান রক্ষা করেন তীর্থঙ্কর সরকার। তাঁর বাঁ-পায়ের ইনস্টেপে নেওয়া কর্নার কিক এরিয়ান গোলরক্ষক শুভদীপ ব্যানার্জির হাতে লেগে জালে জড়িয়ে যায়।
বিশদ

08th  August, 2019
 ব্যর্থতার পরেও সিনিয়রদের পাশে পেয়েছি: ঋষভ

প্রভিডেন্স, ৭ আগস্ট: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম দু’টি টি-২০ ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হওয়ার পরেও টিম ম্যানেজমেন্ট আস্থা রেখেছিল ঋষভ পন্থের উপর। তার পূর্ণ মর্যাদা দিলেন ভারতীয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যানটি। মঙ্গলবার, তৃতীয় টি-২০ ম্যাচে ৬৫ রানে অপরাজিত থেকে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন ঋষভ।
বিশদ

08th  August, 2019
বোলিং কোচ হতে চান সুনীল জোশী

 নয়াদিল্লি, ৭ আগস্ট: ভারতের বোলিং কোচ হতে আবেদন করেছেন সুনীল জোশী। তিনি বলেছেন,‘পেসারদের জন্য কোনও বোলিং কোচ থাকলেও স্পিনারদের গাইড করার জন্য কোনও প্রাক্তন স্পিনারকে দলের স্পিন উপদেষ্টা হিসাবে রাখা উচিত। এখন সব দেশেই স্পিন বোলিং উপদেষ্টা আছে। আগে স্পিনাররা শুধু এই উপমহাদেশেই সাফল্য পেতেন।
বিশদ

08th  August, 2019
 কোলাডোর চোট গুরুতর নয়, আশিরের সঙ্গে দু’বছরের চুক্তি ইস্ট বেঙ্গলের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্প্যানিশ অ্যাটাকার হাইমে স্যান্টোস কোলাডোর চোট নিয়ে ইস্ট বেঙ্গল সমর্থকরা উদ্বিগ্ন থাকলেও কোয়েস ইস্ট বেঙ্গলের পক্ষ থেকে জানানো হয়েছে, কোলাডোর চোট গুরুতর নয়। মঙ্গলবার ডুরান্ড কাপে জামশেদপুর এফসি’র বিরুদ্ধে ম্যাচে কাঁধে চোট পাওয়ার পর কোলাডোকে বাইপাস সন্নিহিত এক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
বিশদ

08th  August, 2019
আজ শুরু রাজ্য মিট
ডোপ টেস্টে থাকছেন নাডার ডাক্তাররা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার রাজ্য অ্যাথলেটিকস মিটে ডোপ টেস্ট করতে নাডার দুই চিকিৎসক উপস্থিত হচ্ছেন। বৃহস্পতিবার সল্টলেক স্টেডিয়ামে শুরু হচ্ছে ৬৯তম রাজ্য মিট। চলবে রবিবার পর্যন্ত। আজ বিকেল তিনটের সময় ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস প্রতিযোগিতার উদ্বোধন করবেন। তবে সকাল দশটা থেকে মিট শুরু হয়ে যাবে।
বিশদ

08th  August, 2019
 বিদ্রোহী ক্লাবজোটকে ফেডারেশনের সঙ্গে সহযোগিতার পরামর্শ ফিফা’র

 নয়াদিল্লি, ৭ আগস্ট: আইএসএল এবং আই লিগ ইস্যুতে ফেডারেশনের বিরুদ্ধে বিদ্রোহী হয়েছিল মোহন বাগান-ইস্ট বেঙ্গল সহ দেশের মোট ছ’টি ক্লাব। এই জোট ফিফার কাছে ভারতের ক্লাব ফুটবলের ভবিষ্যৎ রোড ম্যাপ সম্পর্কে জানতে চায়।
বিশদ

08th  August, 2019
  জয় রিয়াল কাশ্মীরের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দানিশ ফারুখের ৯০ মিনিটে দেওয়া গোলে রিয়াল কাশ্মীর ডুরান্ড কাপের প্রথম ম্যাচে হারাল চেন্নাই সিটি এফসি’কে। বুধবার কল্যাণী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ৭৬ মিনিটে পেনাল্টি বক্সের বাইরে বেরিয়ে হ্যান্ডবল করে লাল কার্ড দেখেন চেন্নাইয়ের গোলরক্ষক কবীর টি।
বিশদ

08th  August, 2019
  গ্যারেথ বেলকে চাইছেন না জিদান

 মাদ্রিদ, ৭ আগস্ট: এই মরশুমে রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদানের পরিকল্পনায় কোনওভাবেই নেই গ্যারেথ বেল। রেড বুলের বিরুদ্ধে প্রীতি ম্যাচে তাঁকে দলের সঙ্গে নিয়ে যাওয়া হয়নি।
বিশদ

08th  August, 2019
  সুব্রত কাপের ডায়মন্ড জুবিলি

 নয়াদিল্লি, ৭ আগস্ট: ঐতিহ্যশালী সর্বভারতীয় স্কুল ফুটবল টুর্নামেন্ট সুব্রত কাপের এবার ডায়মন্ড জুবিলি সংস্করণ দিল্লিতে আয়োজিত হচ্ছে। এশিয়ায় সর্ববৃহৎ সর্বভারতীয় ফুটবল টুর্নামেন্ট শুরু হবে ২০ আগস্ট। অনূর্ধ্ব ১৪ ও ১৭ গ্রুপে ছেলে ও মেয়েদের দল প্রতিদ্বন্দ্বিতা করবে।
বিশদ

08th  August, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দক্ষিণ ভারতে একের পর এক পুলিসি অভিযানে ধরা পড়েছে বেশ কয়েকজন জেএমবি জঙ্গি। তাই জায়গা পরিবর্তন করে মধ্য ভারতে ঘাঁটি বানাতে শুরু করেছিল এই জঙ্গি সংগঠনের সদস্যরা।  ...

বেজিং, ১২ আগস্ট (পিটিআই): ঘূর্ণিঝড় লেকিমার তাণ্ডবে চীনে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৯ জন। এখনও নিখোঁজ রয়েছেন ২১ জন। প্রশাসন সূত্রে এই তথ্য জানা গিয়েছে। ...

বিএনএ, কৃষ্ণনগর: ঘূর্ণির শিল্পী সুবীর পাল ‘লিমকা বুক অব রেকডর্সে’ নাম তুলে ফেললেন। সুবীরবাবুর ঝুলিতে অনেক আগেই এসেছে রাষ্ট্রপতি পুরস্কার। একইসঙ্গে বৃহৎ মূর্তি(লার্জার দ্যান লাইফ) এবং ক্ষুদ্র ভাস্কর্য তৈরি করে তিনি ঠাঁই পেয়েছেন লিমকা বুকে। ভেঙে ফেলেছেন আগের রেকর্ডও। সম্প্রতি ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: জোর করে দরজা আটকে পাতাল পথের ট্রেনে ওঠার অভিযোগে এক মাসেই জরিমানা বাবদ আদায় হয়েছে ১০ হাজার টাকা। স্টেশনে চলছে প্রচারও। তবুও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস
১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ডন ব্র্যাডম্যান
১৯৫৬- জার্মা নাট্যকার বের্টোল্ট ব্রেখটের মৃত্যু
২০১১- অভিনেতা শাম্মি কাপুরের মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৭ টাকা ৭১.৯৭ টাকা
পাউন্ড ৮৪.২৫ টাকা ৮৭.৩৭ টাকা
ইউরো ৭৮.০৭ টাকা ৮১.০৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৪৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৪৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,০০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৬/১৩ দিবা ৩/৪৬। উত্তরাষাঢ়া ০/৫ প্রাতঃ ৫/১৯। সূ উ ৫/১৬/৩৫, অ ৬/৬/১৬, অমৃতযোগ দিবা ৬/৫৮ মধ্যে পুনঃ ৯/৩৩ গতে ১১/১৫ মধ্যে পুনঃ ৩/৩২ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৬/৫২ গতে ৯/৬ মধ্যে পুনঃ ১/৩৩ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৯ গতে ১০/৫ মধ্যে পুনঃ ১১/৪২ গতে ১/১৮ মধ্যে, কালরাত্রি ২/২৯ গতে ৩/৫২ মধ্যে। 
২৮ শ্রাবণ ১৪২৬, ১৪ আগস্ট ২০১৯, বুধবার, চতুর্দশী ২৪/৩১/৩ দিবা ৩/৪/৩। উত্তরাষাঢ়ানক্ষত্র ২/১০/১৭ দিবা ৬/৭/৪৫, সূ উ ৫/১৫/৩৮, অ ৬/৮/৪২, অমৃতযোগ দিবা ৭/০ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৪ মধ্যে ও ৩/২৮ গতে ৫/১০ মধ্যে এবং রাত্রি ৬/৪৬ গতে ৯/১ মধ্যে ও ১/৩২ গতে ৫/১৬ মধ্যে, বারবেলা ১১/৪২/১০ গতে ১/১৮/৪৮ মধ্যে, কালবেলা ৮/২৮/৫৪ গতে ১০/৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৮/৫৪ গতে ৩/৫২/১৬ মধ্যে। 
১২ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল হবে। বৃষ: কর্মপ্রার্থীদের কর্মলাভ হবে। মিথুন: ফাটকাতে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯৪৭- পাকিস্তানের স্বাধীনতা দিবস১৯৪৮- শেষ ইনিংসে শূন্য রানে আউট হলনে ...বিশদ

07:03:20 PM

তৃতীয় একদিনের ম্যাচ: বৃষ্টিতে ফের বন্ধ খেলা, ওয়েস্ট ইন্ডিজ ১৫৮/২(২২ওভার)  

09:25:56 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১৩১/২(১৫ওভার)  

08:44:01 PM

তৃতীয় একদিনের ম্যাচ: ওয়েস্ট ইন্ডিজ ১১৪/০(১০ ওভার)  

08:19:26 PM

 আগামীকাল কম ট্রেন মেট্রোয়
আগামীকাল ১৫ আগস্ট স্বাধীনতা দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠানে ছুটি থাকায় ...বিশদ

08:12:59 PM