Bartaman Patrika
খেলা
 

 আজ ড্র করলেই ডুরান্ড কাপের শেষ চারে নিশ্চিত ইস্ট বেঙ্গল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শতবর্ষের উৎসবে মেতেছে ইস্ট বেঙ্গল। বিনিয়োগকারী সংস্থা কোয়েসের সঙ্গে লাল-হলুদ কর্তাদের বিভাজন স্পষ্ট। চলছে ইগোর লড়াই। পুরো লাল-হলুদ শিবির আড়াআড়ি বিভক্ত। এরই মাঝে বুধবার সল্টলেক স্টেডিয়ামে সন্ধ্যা ছ’টায় ডুরান্ড কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে বেঙ্গালুরু এফসি’র বিরুদ্ধে খেলতে নামছে ১৬ বারের চ্যাম্পিয়নরা।
বিশদ
 মাঠ নিয়ে চিন্তায় মোহন কোচ কিবু ভিকুনা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কলকাতা লিগের প্রথম ম্যাচে কিছুটা অপ্রত্যাশিতভাবে মোহন বাগান তিন গোলে হেরে গিয়েছিল পিয়ারলেসের কাছে। মাঝে ডুরান্ডের ম্যাচে জয় পেয়েছে। ফিরে পেয়েছে আত্মবিশ্বাস। এই প্রেক্ষাপটে আজ কাস্টমসের বিরুদ্ধে লিগ ম্যাচে জয়ে ফিরতে মরিয়া মোহন বাগান।
বিশদ

14th  August, 2019
 ইউরোপ সেরা হওয়াই এবার লক্ষ্য মেসিদের

মাদ্রিদ, ১৩ আগস্ট: শুক্রবার লা লিগা অভিযান শুরু করছে বার্সেলোনা। পরের দিনই মাঠে নামছে রিয়াল মাদ্রিদ। স্পেনের এই দু’টি বড় ক্লাবই এবার প্রথম ম্যাচ ঘরের মাঠে খেলার সুযোগ পাচ্ছে না। সান মেমস স্টেডিয়ামে বার্সেলোনা চ্যালেঞ্জ সামলাবে অ্যাথলেতিক বিলবাওয়ের। রিয়াল মাদ্রিদের প্রথম প্রতিপক্ষ সেলতা ভিগো।
বিশদ

14th  August, 2019
 স্মিথকে থামাতে ইংল্যান্ডের তাস জোফ্রা আর্চার

লন্ডন, ১৩ আগস্ট: আজ শুরু দ্বিতীয় অ্যাসেজ টেস্ট। স্টিভ স্মিথের কাঁধে ভর করে প্রথম টেস্টে দুরন্ত জয় ছিনিয়ে নিয়েছিল অস্ট্রেলিয়া। ফলে কিছুটা হলেও চাপে পড়ে গিয়েছে ইংল্যান্ড। সিরিজে সমতা ফেরাতে মরিয়া জো রুট, বেন স্টোকসরা। দলের তারকা পেসার জেমস অ্যান্ডারসন চোটের কারণে দ্বিতীয় টেস্টে নেই।
বিশদ

14th  August, 2019
 চেলসির বিরুদ্ধে আজ ফেবারিট লিভারপুল

  ইস্তানবুল, ১৩ আগস্ট: বুধবার ভারতীয় সময় রাত সাড়ে বারোটায় উয়েফা সুপার কাপে মুখোমুখি হচ্ছে লিভারপুল ও চেলসি। গত মরশুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল জুরগেন ক্লপের প্রশিক্ষণাধীন লিভারপুল। পক্ষান্তরে, মরিসিও সারি চেলসিকে জিতিয়েছিলেন উয়েফা ইউরোপা লিগ। এবার উয়েফা সুপার কাপে নিঃসন্দেহে ফেবারিট লিভারপুল।
বিশদ

14th  August, 2019
লিগের ডার্বির টিকিটের ন্যূনতম দাম ১০০ টাকা

 নিজস্ব প্রতিনিধি,কলকাতা: কলকাতা লিগে মোহন বাগান- ইস্ট বেঙ্গল ম্যাচে টিকিটের ন্যূনতম দাম হতে চলেছে ১০০ টাকা। বিক্রয়যোগ্য অর্ধেক টিকিট পাওয়া যাবে অন লাইনে। বাকি অর্ধেক পাওয়া যাবে কাউন্টার থেকে। মোহন- ইস্টের অনেক সমর্থকই কাউন্টার থেকে টিকিট কিনতে অভ্যস্ত। তাই অনলাইনের পাশাপাশি কাউন্টার সেলও রাখা হচ্ছে।
বিশদ

14th  August, 2019
 দ্রাবিড়ের বিরুদ্ধে অভিযোগ খারিজ

 মুম্বই, ১৩ আগস্ট: স্বার্থের সংঘাতের অভিযোগ থেকে রেহাই পেলেন প্রাক্তন অধিনায়ক রাহুল দ্রাবিড়। তার ফলে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির কোচ হতে তাঁর সামনে আর কোনও বাধা রইল না। প্রশাসক কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, রাহুল দ্রাবিড়ের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের যে অভিযোগ উঠেছিল, তা খতিয়ে দেখা হয়। অভিযোগ প্রমাণিত হয়নি।
বিশদ

14th  August, 2019
 ফ্ল্যাটে ফিরে অভিশপ্ত বড় ম্যাচে মৃত্যু মিছিলের কথা শুনেছিলেন মজিদ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা:১৯৮০ সালে ১৬ আগস্ট অভিশপ্ত বড় ম্যাচে যে ১৬ জন ফুটবলপ্রেমী মারা গিয়েছিলেন সেটা মজিদ জানতে পারেন ইডেন থেকে লাল-হলুদ তাঁবু ঘুরে লর্ড সিনহা রোডের ফ্ল্যাটে ফিরে। ইস্ট বেঙ্গল তাঁবুতে সরকারি প্রেস কনফারেন্সে মজিদ বললেন,‘মাঠে খেলায় একাত্ম হয়ে গিয়েছিলাম। গ্যালারির একটি অংশে গণ্ডগোল হয়েছিল।
বিশদ

13th  August, 2019
 সিনিয়রের দায়িত্ব পালন করতে পেরে তৃপ্ত কোহলি

পোর্ট অব স্পেন, ১২ আগস্ট: দীর্ঘদিন পর সেঞ্চুরির দেখা পেয়েছেন বিরাট কোহলি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে গড়েছেন একাধিক ব্যক্তিগত রেকর্ডও। তাঁর দুরন্ত ১২০ রানের ইনিংসে ভর করে ৫৯ রানে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে দল। স্বভাবতই দারুণ খুশি ভারত অধিনায়ক।
বিশদ

13th  August, 2019
পিকে ব্যানার্জি বড় বেশি কথা বলতেন
সুব্রত ভট্টাচার্যই আমার বিরুদ্ধে খেলা সেরা ডিফেন্ডার: মজিদ বাসকর
জয় চৌধুরি

কথা ছিল, ইস্ট বেঙ্গল জনতার একদা হার্টথ্রব মজিদ বাসকর কয়েকজন সাংবাদিকের সঙ্গে কথা বলবেন মিনিট দশেক। শর্ত একটাই কলকাতায় তাঁর বহুচর্চিত অতীত নিয়ে কোনও প্রশ্ন করা যাবে না। আলাপচারিতায় সেই ১০মিনিট গিয়ে দাঁড়াল ৪৭ মিনিটে। রবিবার ভোররাতে আসার পর গোটা দিন তিনি বিভিন্ন কাজে ব্যস্ত ছিলেন। সন্ধ্যায় এক সাংবাদিকের ব্যক্তিগত প্রশ্নে খেপেও যান। কিন্তু নয় ঘণ্টা বিশ্রামের পর সোমবার সকাল দশটা নাগাদ সম্পূর্ণ অন্য মজিদকে পাওয়া গেল মধ্য কলকাতার এক হোটেলের কফি শপে। নীচে প্রশ্ন-উত্তরের আকারে সাজিয়ে দেওয়া হল মজিদের সঙ্গে স্মৃতিমেদুর কথোপকথন।
বিশদ

13th  August, 2019
নেইমারের ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশা অব্যাহত

প্যারিস, ১২ আগস্ট: নেইমারের ভবিষ্যৎ কী? এই মুহূর্তে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে এই প্রশ্নের উত্তর নেই। ধোঁয়াশা এখনও অব্যাহত। সবই নির্ভর করছে ‘যদি’ এবং ‘কিন্তু’র উপর। জানা গিয়েছে, ব্রাজিলিয়ান তারকাটিকে পাওয়ার জন্য বার্সেলোনার সঙ্গে ঝাঁপিয়েছে রিয়াল মাদ্রিদও।
বিশদ

13th  August, 2019
চার নম্বরের জন্য উপযুক্ত শ্রেয়াস, মন্তব্য সানির

 নয়াদিল্লি, ১২ আগস্ট: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে সহজ জয় পেয়েছে ভারত। অধিনায়ক বিরাট কোহলির দুরন্ত শতরান এবং শ্রেয়াস আয়ারের মূল্যবান ৭১ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট খুইয়ে ২৭৯ রান তোলে টিম ইন্ডিয়া। জবাবে ব্যাট করতে নেমে ৪২ ওভারে ২১০ রানে অল আউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।
বিশদ

13th  August, 2019
পাকিস্তানে ডেভিস কাপ খেলতে যাওয়া নিয়ে সরকারি ফরমান নেই: রিজিজু

 নয়াদিল্লি, ১২ আগস্ট: কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু সোমবার জানিয়ে দিলেন, আগামী মাসে ডেভিস কাপ টাই খেলতে ভারতের ইসলামাবাদে যাওয়া উচিত হবে কিনা সে ব্যাপারে ভারত সরকারের কিছুই বলার নেই। প্রশ্ন উঠেছে, ভারত কি পাকিস্তানে খেলতে যাবে?
বিশদ

13th  August, 2019
মন্ট্রিল ওপেনে চ্যাম্পিয়ন নাদাল

 সিনসিনাটি, ১২ আগস্ট: সিনসিনাটি মাস্টার্স থেকে নাম তুলে নিলেন রাফায়েল নাদাল। এই নিয়ে টানা দু’বছর। রবিবার মন্ট্রিল ওপেনে চ্যাম্পিয়ন হওয়ার পর ইউ এস ওপেনের সঠিক প্রস্তুতি সারলেন তিনি।
বিশদ

13th  August, 2019
১০০ মিটারে সেরা সফিকুল ও হিমাশ্রী
রাজ্য মিটে সামগ্রিকভাবে চ্যাম্পিয়ন ইস্ট বেঙ্গল

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য অ্যাথলেটিকস মিটে দ্রুততম অ্যাথলিটের সম্মান পেলেন ইস্ট বেঙ্গলের সফিকুল মণ্ডল। রবিবার সল্টলেক স্টেডিয়ামে পুরুষদের ১০০ মিটারে সফিকুল ১০.৫ সেকেন্ডে দৌড় শেষ করেন। অবশ্য এই ইভেন্টে সফিকুল গতবছর গড়া নিজের রেকর্ড ভাঙতে পারেননি (১০.৩ সেকেন্ড)।
বিশদ

12th  August, 2019

Pages: 12345

একনজরে
গোপাল মিস্ত্রি, শিলিগুড়ি, বিএনএ: এরাজ্যের অন্যতম ভিআইপি ট্রেন দার্জিলিং মেলের যাত্রাপথ শিলিগুড়ি জংশন পর্যন্ত সম্প্রসারণে বাধা হয়ে দাঁড়িয়েছে জবরদখল। রেলকর্তৃপক্ষের বক্তব্য, অনেক আগেই এনজেপির পরিবর্তে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সরকারি পাঠ্যক্রম থেকে পড়াশোনা, তাও ডায়াবেটিসের মতো এখন প্রায় প্রতিটি গৃহস্থবাড়িতে থাকা অসুখের মোকাবিলায় পড়াশোনা করেও সরকারি স্তরে কাজের সুযোগ নেই। এমনকী রাজ্য সরকার নির্দিষ্টস্তরের কর্মী বা ‘ক্যাডার’ হিসেবেও গণ্য করছে না। এমনই অভিযোগ চার মেডিক্যাল কলেজ ...

 লে, ১৮ আগস্ট (পিটিআই): ৩৭০ ধারা খারিজ নিয়ে সংসদে তাঁর ভাষণ নজর কেড়েছিল। এমনকী সোনিয়া গান্ধীকে পর্যন্ত মন দিয়ে শুনতে দেখা গিয়েছিল প্রথমবারের এই বিজেপি সাংসদের ভাষণ। তিনি লাদাখ থেকে নির্বাচিত এমপি জামিয়াং সেরিং নামগিয়াল। ...

 লে, ১৮ আগস্ট (পিটিআই): জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করে কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে ঘোষণা করা হয়েছে লাদাখকে। এবার লাদাখকে সংবিধানের ষষ্ঠ তফসিলি হিসেবে ঘোষণার দাবি জানালেন সেখানকার বিশিষ্ট নেতারা। লাদাখবাসীর জমির সুরক্ষা ও পরিচিতির কথা মাথায় রেখে কেন্দ্রের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর নিয়ে চিন্তায় থাকতে হবে। মাথা ও কোমরে সমস্যা হতে পারে। উপার্জন ভাগ্য শুভ নয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব মনুষ্যত্ব দিবস
১৯৪০: পরিচালক গোবিন্দ নিহালনির জন্ম
১৯৯৩: অভিনেতা উৎপল দত্তের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৮৪.৮১ টাকা ৮৭.৯৪ টাকা
ইউরো ৭৭.৮৩ টাকা ৮০.৭৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
17th  August, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,২৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,২৮৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬,৮৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৩,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
18th  August, 2019

দিন পঞ্জিকা

২ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯, সোমবার, চতুর্থী ৫৫/৩০ রাত্রি ৩/৩০। উত্তরভাদ্রপদ ৩৬/১৫ রাত্রি ৭/৪৮। সূ উ ৫/১৮/২২, অ ৬/২/২৪, অমৃতযোগ দিবা ৬/৫৯ মধ্যে পুনঃ ১০/২৪ গতে ১২/৫৭ মধ্যে। রাত্রি ৬/৪৮ গতে ৯/২ মধ্যে পুনঃ ১১/১৭ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫৪ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৫১ গতে ৪/৪৬ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৪০ মধ্যে। 
১ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯, সোমবার, চতুর্থী ৪৭/৩৯/৪৭ রাত্রি ১২/২১/২৫। উত্তরভাদ্রপদনক্ষত্র ৩২/১৮/৫৫ সন্ধ্যা ৬/১৩/৪, সূ উ ৫/১৭/৩০, অ ৬/৫/১৪, অমৃতযোগ দিবা ৭/২ মধ্যে ও ১০/২১ গতে ১২/৫০ মধ্যে এবং রাত্রি ৬/৩৫ গতে ৮/৫৪ মধ্যে ও ১১/১২ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ২/৫৩/১৮ গতে ৪/২৯/১৬ মধ্যে, কালবেলা ৬/৫৩/২৮ গতে ৮/২৯/২৬ মধ্যে, কালরাত্রি ১০/১৭/২০ গতে ১১/৪১/২২ মধ্যে। 
১৭ জেলহজ্জ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
নেতাজি মৃত্যু নিয়ে ট্যুইট প্রত্যাহার পিআইবির 

03:22:10 PM

নিউমার্কেট এলাকায় বাড়ির একাংশ ভেঙে জখম ১ 

03:09:00 PM

রাজ্য নেতাদের বিরুদ্ধে মুখ খোলায় মালদহের প্রাক্তন জেলা সভাপতি সঞ্জিৎ মিশ্রকে বহিষ্কার করল বিজেপি 

02:02:28 PM

কোহলিদের খুনের হুমকি দিয়ে পাক বোর্ডে উড়ো মেল 
ভারতীয় ক্রিকেট দলের উপর হামলা হতে পারে এই মর্মে পাকিস্তান ...বিশদ

01:44:02 PM

বেলুড় স্টেশনে তরুণীকে ধারালো অস্ত্রের কোপ 
সাত সকালে বেলুড় স্টেশনে এক তরুণীকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত ...বিশদ

01:09:06 PM

উত্তরপ্রদেশে সাংবাদিক খুনের কড়া নিন্দা করে ট্যুইট মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের 

12:58:00 PM