Bartaman Patrika
খেলা
 

বিশ্বকাপে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার সঙ্গেই ভারতের মূল লড়াই হবে: আজহার

হায়দরাবাদ, ১৪ মে: আসন্ন বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে ভারতের সঙ্গে লড়াই ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার। এমনই মনে করছেন দেশের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। তিনি বলেন,‘সবদিক বিচার করেই বলছি ভারতই ফেভারিট। জসপ্রীত বুমরাহ এই মুহূর্তে ৫০-৫০ ফরম্যাটের সেরা বোলার। ইংল্যান্ডের আবহাওয়া ওর পক্ষে আরও আদর্শ।
বিশদ
শেষ ম্যাচে হারের স্বাদ পেলেন রবিন ফন পার্সি

আমস্টারডাম, ১৪ মে: পেশাদার ফুটবলের শেষ ম্যাচে পরাজয়ের স্বাদ পেলেন রবিন ফন পার্সি। সোমবার ডাচ লিগের ম্যাচে তাঁর দল ফেয়েনুর্ড ০-২ গোলে হারল এডিও ডেন হাগের কাছে। ডাচ তারকাটি সেরা সময় কাটিয়েছিলেন আর্সেনালে। ২০০৪-১২, এই সময়কালে গানার্সদের হয়ে ১৯৪টি ম্যাচে ৯৬টি লক্ষ্যভেদ রয়েছে তাঁর।
বিশদ

15th  May, 2019
খেলবেন ইতালিয়ান ওপেনে
টেনিস উপভোগ করে যেতে চান রজার ফেডেরার

 রোম, ১৪ মে: বয়স ৩৭, ঝুলিতে রয়েছে ২০টি গ্র্যান্ডস্ল্যাম খেতাব। রজার ফেডেরার এখনও টেনিস উপভোগ করছেন। তিনি আরও ম্যাচ খেলতে চান। মে মাসের শেষে ফরাসি ওপেন শুরু হবে। তার আগে ইতালিয়ান ওপেনে খেলতে চান সুইস কিংবদন্তি। ফেডেরার এখন খেলার মুডে রয়েছেন।
বিশদ

15th  May, 2019
অবসরের সিদ্ধান্ত নিয়ে দ্বিধায় রবেন

বার্লিন, ১৪ মে: চলতি মরশুমের শেষে বায়ার্ন মিউনিখ থেকে বিদায় নিচ্ছেন প্রতিভাবান ডাচ উইঙ্গার আর্জেন রবেন। তিনি মঙ্গলবার এক সাক্ষাৎকারে জনিয়েছেন, ‘বায়ার্ন মিউনিখ ছাড়ার পর আমার পরবর্তী ফুটবলজীবন আদৌ প্রলম্বিত হবে কি না তা এখনও অজানা। এখনও আমি মনস্থির করিনি যে এরপর খেলা চালিয়ে যাব কি না।
বিশদ

15th  May, 2019
মরশুম শেষে রোমা ছাড়ছেন ড্যানিয়েল ডে রসি

রোম, ১৪ মে: চলতি মরশুমের পরেই ক্লাব ছাড়ছেন রোমার তারকা মিডফিল্ডার ড্যানিয়েল ডে রসি। মঙ্গলবার ক্লাবের ওয়েবসাইটে এই খবর প্রকাশিত হয়েছে। ২০০১ সাল থেকে রোমার সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছেন ডে রসি। ইউরোপের একাধিক নামী ক্লাবের লোভনীয় প্রস্তাব ছেড়ে দিতে কার্পণ্য বোধ করেননি তিনি।
বিশদ

15th  May, 2019
কিংস কাপ ভারতের প্রমাণ করার সেরা মঞ্চ: উদান্তা

 নয়াদিল্লি, ১৪ মে: কিংস কাপে ভালো পারফরম্যান্স করে আন্তর্জাতিক ফুটবলে ভারতের সামনে ঘুরে দাঁড়ানোর সেরা সুযোগ রয়েছে। এমনই মনে করেন ভারতীয় দলের নির্ভরযোগ্য অ্যাটাকার উদান্তা সিং। এশিয়ান কাপে বাহরিনের বিরুদ্ধে শেষ মুহূর্তের গোলে হেরে ভারত ছিটকে যায়।
বিশদ

15th  May, 2019
ইস্ট বেঙ্গলে চার তরুণ ফুটবলার

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গলের আকাদেমি থেকে চার তরণ ফুটবলারকে এবার সিনিয়র দলে দেখা যাবে। গত বছর আইএফএ শিল্ড ফাইনালের নায়ক গোলরক্ষক অয়ন রায় এবার সিনিয়র দলে খেলবেন।
বিশদ

15th  May, 2019
আর্থিক লেনদেনে অসঙ্গতির অভিযোগ
আগামী চ্যাম্পিয়ন্স লিগে ম্যাঞ্চেস্টার সিটির খেলা নিয়ে সংশয়

 লন্ডন, ১৪ মে: ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হলেও আগামী মরশুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিয়ে সংশয় তৈরি হল ম্যাঞ্চেস্টার সিটির। রবিবার ব্রাইটনকে ৪-১ গোলে হারিয়ে লিভারপুলকে পিছনে ফেলে খেতাব জেতে পেপ গুয়ার্দিওলার দল। কিন্তু আর্থিক লেনদেনে অসঙ্গতি থাকায় উয়েফার নির্বাসনদণ্ডের মুখে পড়তে পারে ম্যান সিটি।
বিশদ

15th  May, 2019
ভারতীয়দের মধ্যে সেরা স্থানে শাগুন

 নয়াদিল্লি, ১৪ মে: শটগান বিশ্বকাপে মহিলাদের ট্র্যাপ শ্যুটিংয়ের বাছাই পর্বে শাগুন চৌধুরি ভারতীয়দের মধ্যে সেরা স্থান পেলেন। তিনি ৭৫ পয়েন্টের মধ্যে ৬৫ শট করলেন। তিনি ৩৪ নম্বরে শেষ করেন। কোরিয়ার চাংওনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। ভারতের আরেক শ্যুটার রাজেশ্বরী কুমার ৫৮ শট করে ৫৬ নম্বরে শেষ করেন।
বিশদ

15th  May, 2019
গোলরক্ষক ও উইকেটরক্ষকদের বিশেষ ট্রেনিং দেবাশিসের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উইকেটরক্ষক ও গোলরক্ষক একই অ্যাকাডেমিতে প্রশিক্ষণ নেবেন। এমনই এক অভিনব পরিকল্পনা নিয়ে রবিবার বালি নবীন সংঘের মাঠে গোলরক্ষক অ্যাকাডেমি শুরু করলেন প্রাক্তন গোলরক্ষক দেবাশিস মুখার্জি। আপাতত গোলরক্ষকদের তুলে আনাই কাজ প্রাক্তন এই জাতীয় গোলরক্ষকের।
বিশদ

15th  May, 2019
আজ জিততেই হবে মিনার্ভাকে

 কাঠমাণ্ডু, ১৪ মে: না জিতেও এখনও অপরাজিত। বুধবার এএফসি কাপের গ্রুপ ম্যাচে নেপালের মানাং মারশায়াংডি ক্লাবের বিরুদ্ধে জিততেই হবে ২০১৭-১৮ মরশুমে আই লিগ চ্যাম্পিয়ন মিনার্ভা পাঞ্জাব এফসি’কে। পরের রাউন্ডে যেতে হলে। টানা তিনটি ম্যাচে ড্র করেছে মিনার্ভা পাঞ্জাব। 
বিশদ

15th  May, 2019
  চ্যাম্পিয়ন নোভাক ডকোভিচ

 মাদ্রিদ, ১৩ মে: ফরাসি ওপেনে খেলতে নামার আগে দারুণ একটা জয় পেলেন নোভাক ডকোভিচ। বিশ্বের একনম্বর এই খেলোয়াড় মাদ্রিদ ওপেনে চ্যাম্পিয়ন হলেন গ্রিসের স্টেফানোস সিটসিপাসকে ৬-৩, ৬-৪ সেটে হারিয়ে। তৃতীয়বার মাদ্রিদ ওপেন খেতাব জিতলেন সার্বিয়ান তারকা।
বিশদ

14th  May, 2019
 জন্টি রোডস মনে করেন
‘ভারতকে চ্যালেঞ্জ জানাবে’
আরও চার-পাঁচটি দেশ

মুম্বই, ১৩ মে: আসন্ন ইংল্যান্ড এবং ওয়েলসে আয়োজিত বিশ্বকাপে ভারতীয় দল অন্যতম ফেভারিট হলেও বিরাট-বাহিনীকে চ্যালেঞ্জ জানাতে আরও পাঁচটি দল তৈরি থাকবে বলে মনে করছেন দক্ষিণ আফ্রিকার বিশিষ্ট ক্রিকেটার জন্টি রোডস। মুম্বই টি-২০ লিগে নমো বান্দ্রা ব্লাস্টার্সের মেন্টর হিসাবে কাজ করার জন্য এখন মুম্বইতে রয়েছেন জন্টি রোডস।
বিশদ

14th  May, 2019
 মরিনহোকে পিছনে ফেললেন পেপ
প্রিমিয়ার লিগই বিশ্বের কঠিনতম: গুয়ার্দিওলা

 লন্ডন, ১৩ মে: স্পেন এবং জার্মানিতে পরপর লিগ জয়ের স্বাদ পেয়েছেন তিনি। কিন্তু এগিয়ে রাখলেন ইংল্যান্ডের মাটিতে তাঁর পাওয়া এই সাফল্যকেই। রবিবার ওয়াটফোর্ডকে হারিয়ে ইপিএল জেতার পর গর্বিত বিজয়ীর মতো পেপ গুয়ার্দিওলা বলেছেন, ‘গতবার ম্যান সিটি আমার প্রশিক্ষণেই লিগ চ্যাম্পিয়ন হয়েছিল।
বিশদ

14th  May, 2019
  হার রিয়াল মাদ্রিদের

 সান সেবাস্তিয়ান, ১৩ মে: অ্যাওয়ে ম্যাচে আবার ব্যর্থতাই সঙ্গী রিয়াল মাদ্রিদের। রবিবার লা লিগায় রিয়াল সোসিদাদের কাছে হারের পর ফুটবলারদের পারফরম্যান্সে ক্ষুব্ধ কোচ জিনেদিন জিদান। ৩৮ মিনিটে ভালেজোর লাল কার্ডই ম্যাচের টার্নিং পয়েন্ট বলে তাঁর ধারণা।
বিশদ

14th  May, 2019

Pages: 12345

একনজরে
 দেওঘর (ঝাড়খণ্ড) ও পালিগঞ্জ (বিহার), ১৫ মে (পিটিআই): বুধবার বিহার ও ঝাড়খণ্ডের জোড়া জনসভা থেকে বিরোধীদের তুলোধোনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঝাড়খণ্ডের দেওঘরে তীব্র কটাক্ষ করলেন কংগ্রেসকে। প্রধানমন্ত্রীর দাবি, লোকসভা নির্বাচনে কংগ্রেসের পরাজয় নিশ্চিত। ...

  বিএনএ, বর্ধমান: স্ট্রংরুম পরিদর্শনে গিয়ে লোকসভা কেন্দ্রের প্রার্থীদের এজেন্টরা তার ধারেকাছে ঘেঁষতে পারবেন না। প্রার্থীদের এজেন্টরা পরিচয়পত্র নিয়ে নিয়মিত স্ট্রংরুম ভিজিটে যান। কিন্তু, নির্বাচন কমিশনের নির্দেশ, প্রেমিসেস থেকে বেশকিছুটা দূরে একটি ক্যাম্প তৈরি করতে হবে। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

বীরেশ্বর বেরা, কলকাতা: বালিগঞ্জ ফার্ন রোডের অভিজাত এলাকায় সাদা রঙের দোতলা বাড়ির বাসিন্দা মিতা চক্রবর্তী। এবার তিনি কলকাতা দক্ষিণ কেন্দ্রের কংগ্রেস প্রার্থী। প্রথমবার নির্বাচনে দাঁড়ালেও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপস্থিত বুদ্ধি ও সময়োচিত সিদ্ধান্তে শত্রুদমন ও কর্মে সাফল্য। ব্যবসায় গোলযোগ। প্রিয়জনের শরীর-স্বাস্থ্যে অবনতি। উচ্চশিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম
১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা সাবাতিনির জন্ম
১৯৭৫: প্রথম মহিলা হিসেবে এভারেস্ট জয় করলেন জুঙ্কো তাবেই
১৯৭৮: অ্যাথলিট সোমা বিশ্বাসের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৪৯ টাকা ৭১.১৮ টাকা
পাউন্ড ৮৯.১৯ টাকা ৯২.৪৬ টাকা
ইউরো ৭৭.৩৪ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৮/৮ দিবা ৮/১৬। চিত্রা ৫৮/১০ রাত্রি ৪/১৬। সূ উ ৫/০/৮, অ ৬/৫/৪৪, অমৃতযোগ দিবা ৩/২৮ গতে অস্তাবধি। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৬ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৪৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৩৩ গতে ১২/৫৫ মধ্যে।
১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৬ মে ২০১৯, বৃহস্পতিবার, দ্বাদশী ৫/৩২/৪৭ দিবা ৭/১৩/২৬। চিত্রানক্ষত্র ৫৭/১১/১৩ রাত্রি ৩/৫২/৪৮, সূ উ ৫/০/১৯, অ ৬/৭/১৫, অমৃতযোগ দিবা ৩/৩৪ গতে ৬/৭ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ গতে ৯/৪ মধ্যে ও ১১/৫৬ গতে ২/৪ মধ্যে ও ৩/৩০ গতে ৫/০ মধ্যে, বারবেলা ৪/২৮/৫৩ গতে ৬/৭/১৫ মধ্যে, কালবেলা ২/৫০/৩১ গতে ৪/২৮/৫৩ মধ্যে, কালরাত্রি ১১/৩৩/৪৭ গতে ১২/৫৫/২৫ মধ্যে।
১০ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: উচ্চশিক্ষায় সাফল্য। বৃষ: উচ্চপদস্থ ব্যক্তির আনুকূল্যে কর্মক্ষেত্রে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৩১: বঙ্গ নাট্যালয়ের প্রতিষ্ঠাতা যতীন্দ্রমোহন ঠাকুরের জন্ম১৯৭০: টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েলা ...বিশদ

07:03:20 PM

ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে অন্ধকারে ডুবল জলপাইগুড়ি
জলপাইগুড়ি শহরের বিস্তীর্ন অংশ ডুবে রয়েছে অন্ধকারে। সন্ধ্যা থেকে ঝড়-বৃষ্টির ...বিশদ

08:10:08 PM

ডায়মন্ডহারবারের এসডিপিও এবং আমহার্স্ট স্ট্রিট থানার ওসিকে সরিয়ে দিল নির্বাচন কমিশন

07:27:00 PM

বিমান সংস্থার উপর চটলেন শ্রেয়া
বিমানে বাদ্যযন্ত্র নিয়ে যেতে বাধা দেওয়া হয় সঙ্গীতশিল্পী শ্রেয়া ঘোষালকে। ...বিশদ

06:21:47 PM

ভোটের দিন গরম বাড়বে
উত্তর বঙ্গের পাঁচ জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও ভোটের দিন কিন্তু ...বিশদ

06:10:39 PM