Bartaman Patrika
খেলা
 

  চ্যাম্পিয়ন নোভাক ডকোভিচ

 মাদ্রিদ, ১৩ মে: ফরাসি ওপেনে খেলতে নামার আগে দারুণ একটা জয় পেলেন নোভাক ডকোভিচ। বিশ্বের একনম্বর এই খেলোয়াড় মাদ্রিদ ওপেনে চ্যাম্পিয়ন হলেন গ্রিসের স্টেফানোস সিটসিপাসকে ৬-৩, ৬-৪ সেটে হারিয়ে। তৃতীয়বার মাদ্রিদ ওপেন খেতাব জিতলেন সার্বিয়ান তারকা।
বিশদ
 জন্টি রোডস মনে করেন
‘ভারতকে চ্যালেঞ্জ জানাবে’
আরও চার-পাঁচটি দেশ

মুম্বই, ১৩ মে: আসন্ন ইংল্যান্ড এবং ওয়েলসে আয়োজিত বিশ্বকাপে ভারতীয় দল অন্যতম ফেভারিট হলেও বিরাট-বাহিনীকে চ্যালেঞ্জ জানাতে আরও পাঁচটি দল তৈরি থাকবে বলে মনে করছেন দক্ষিণ আফ্রিকার বিশিষ্ট ক্রিকেটার জন্টি রোডস। মুম্বই টি-২০ লিগে নমো বান্দ্রা ব্লাস্টার্সের মেন্টর হিসাবে কাজ করার জন্য এখন মুম্বইতে রয়েছেন জন্টি রোডস।
বিশদ

14th  May, 2019
 মরিনহোকে পিছনে ফেললেন পেপ
প্রিমিয়ার লিগই বিশ্বের কঠিনতম: গুয়ার্দিওলা

 লন্ডন, ১৩ মে: স্পেন এবং জার্মানিতে পরপর লিগ জয়ের স্বাদ পেয়েছেন তিনি। কিন্তু এগিয়ে রাখলেন ইংল্যান্ডের মাটিতে তাঁর পাওয়া এই সাফল্যকেই। রবিবার ওয়াটফোর্ডকে হারিয়ে ইপিএল জেতার পর গর্বিত বিজয়ীর মতো পেপ গুয়ার্দিওলা বলেছেন, ‘গতবার ম্যান সিটি আমার প্রশিক্ষণেই লিগ চ্যাম্পিয়ন হয়েছিল।
বিশদ

14th  May, 2019
  হার রিয়াল মাদ্রিদের

 সান সেবাস্তিয়ান, ১৩ মে: অ্যাওয়ে ম্যাচে আবার ব্যর্থতাই সঙ্গী রিয়াল মাদ্রিদের। রবিবার লা লিগায় রিয়াল সোসিদাদের কাছে হারের পর ফুটবলারদের পারফরম্যান্সে ক্ষুব্ধ কোচ জিনেদিন জিদান। ৩৮ মিনিটে ভালেজোর লাল কার্ডই ম্যাচের টার্নিং পয়েন্ট বলে তাঁর ধারণা।
বিশদ

14th  May, 2019
  জুভেন্তাসের পরাজয়

 রোম, ১৩ মে: মরশুমের শেষ পর্বে মোটিভেশন হারিয়ে ফেলেছে জুভেন্তাস। রবিবার সিরি-এ’তে তারই সুযোগ নিল রোমা। ঘরের মাঠে লিগ চ্যাম্পিয়ন দলকে হারিয়ে কোচ ক্লদিও র‌্যানিয়েরি বলেছেন, ‘ধারে ও ভারে এগিয়ে থাকা জুভেন্তাসকে হারাতে পেরে ভালো লাগছে।
বিশদ

14th  May, 2019
জুলাইয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা ইস্ট বেঙ্গলের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গলের শতবর্ষ উপলক্ষ্যে জুলাই মাসের শেষ সপ্তাহে কুমারটুলি থেকে লাল-হলুদ তাঁবু পর্যন্ত একটি বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হবে। উল্লেখ্য, ইস্ট বেঙ্গলের অন্যতম প্রতিষ্ঠাতা সুরেশচন্দ্র চৌধুরির বাড়ি কুমারটুলিতেই। আগামী ১ আগস্ট ক্লাব সংবর্ধিত করবে প্রাক্তন অধিনায়কদের। সঙ্গে থাকবেন তাঁদের স্ত্রীরা।
বিশদ

14th  May, 2019
ভারতের সামনে কঠিন
চ্যালেঞ্জ: মহিন্দর অমরনাথ

 মুম্বই, ১৩ মে: সেই ১৯৮৩ সালে ইংল্যান্ডে আন্ডারডগ হয়ে ভারত প্রথমবার বিশ্বকাপ জিতেছিল। সেই বিশ্বচ্যাম্পিয়ন দলকে কপিলদেব সামনে থেকে নেতৃত্ব দিলেও মহিন্দর অমরনাথের অবদান ছিল অনস্কীকার্য। সেমি-ফাইনাল ও ফাইনালে তিনি ম্যাচের সেরা হন। সোমবার সিয়েট ক্রিকেট পুরস্কারে এসেছিলেন ক্রিকেটের মক্কায়।
বিশদ

14th  May, 2019
  জয়ে ফিরলেও বিষণ্ণ বার্সেলোনা

 বার্সেলোনা, ১৩ মে: ঘরের মাঠ ন্যু ক্যাম্পে গেতাফেকে সহজে হারালেও মেসিদের ঘিরে সেই উচ্ছ্বাস নেই বার্সেলোনা সমর্থকদের। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে লিভারপুলের কাছে হারের ক্ষত এখনও তাঁদের হৃদয়ে দগদগে হয়ে আছে। প্রিয় দলের খেলা দেখে বাড়ি ফেরার পথে জর্ডির মুখে তাই আক্ষেপ, ‘লা লিগা জিতেছি।
বিশদ

14th  May, 2019
বুমরাহ এখন বিশ্বের
সেরা পেসার: শচীন

 মুম্বই, ১৩ মে: আইপিএল ফাইনালে সত্যিই দুরন্ত বল করেছেন জসপ্রীত বুমরাহ। চার ওভারে মাত্র ১৪ রান দিয়ে দুটি উইকেট পেয়েছেন জসপ্রীত বুমরাহ। আইপিএল ফাইনালে তাঁর বোলিং দেখে মুগ্ধ শচীন তেন্ডুলকর। ম্যাচের শেষে তিনি বলেছেন,‘জসপ্রীত বুমরাহ এখন দারুণ ছন্দে আছে। এই মুহূর্তে বিশ্বের সেরা পেসারের নাম বুমরাহ।
বিশদ

14th  May, 2019
  ফাইনালের নাটকীয়তায় মুগ্ধ সৌরভ থেকে সেওয়াগ

 নয়াদিল্লি, ১৩ মে: দ্বাদশ আইপিএলের ফাইনালে মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের রোমাঞ্চকর দ্বৈরথ মন জয় করে নিয়েছে ক্রিকেট মহলের। সোশ্যাল মিডিয়ায় প্রশংসার ঢেউ বইছে চ্যাম্পিয়ন রহিত শর্মাদের জন্য। আবার সমবেদনা ফুটে উঠেছে পরাজিত এমএস ধোনিদের জন্যও।
বিশদ

14th  May, 2019
একটা ভুল কম করে
চ্যাম্পিয়ন হয়েছে মুম্বই: ধোনি

 হায়দরাবাদ, ১৩ মে: জয়ের খুব কাছাকাছি পৌঁছেও ট্রফি হাত থেকে ফস্কে গেল মহেন্দ্র সিং ধোনির। চেন্নাই সুপার কিংসকে এক রানে হারিয়ে চতুর্থবার আইপিএল ট্রফির দখল নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। ম্যাচ শেষে মুম্বই অধিনায়ক রহিতকে অভিনন্দন জানাতে ভোলেননি ধোনি।
বিশদ

14th  May, 2019
বোলারদেরই মূল কৃতিত্ব
দিলেন অধিনায়ক রহিত

হায়দরাবাদ, ১৩ মে: রুদ্ধশ্বাস ফাইনালে চেন্নাই সুপার কিংসকে ১ রানে হারিয়ে চতুর্থবারের জন্য আইপিএল খেতাব ঘরে তুলেছে মুম্বই ইন্ডিয়ান্স। স্বাভাবিক ভাবেই এমন নাটকীয় জয়ের পর উচ্ছ্বসিত মুম্বই অধিনায়ক রহিত শর্মা। ম্যাচ শেষে প্রতিক্রিয়া জানাতে গিয়ে রহিত বলেন, ‘দলের প্রতিটি খেলোয়াড়ের পারফরম্যান্সের মূল্যায়নের কথা আমরা টুর্নামেন্টের শুরুতেই বলে রেখেছিলাম।
বিশদ

14th  May, 2019
 ক্রুনালের কাছে অনুপ্রেরণা ভাই হার্দিকই

  হায়দরাবাদ, ১৩ মে: দ্বাদশ আইপিএলে চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে হার্দিক পান্ডিয়া ধারাবাহিক পারফরম্যান্স মেলে ধরেছেন। দর্শকদেরও অভিনন্দন তিনি দু’হাতে কুড়িয়েছেন। মুম্বইকে চ্যাম্পিয়ন করার পর এখন তাঁর ফোকাস আইসিসি বিশ্বকাপের দিকে।
বিশদ

14th  May, 2019
 মোহন বাগান-সেইল অ্যাকাডেমির কোচ হলেন খগেন সিং

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোহন বাগান-সেইল অ্যাকাডেমির কোচ হলেন খগেন সিং। মিনার্ভা পাঞ্জাব এফসি’র আই লিগ জয়ী কোচ ছিলেন তিনি। এর আগে এই অ্যাকাডেমির কোচ ছিলেন জো-পল আনচেরি। ২০১৭-১৮ মরশুমে খগেন সিংয়ের কোচিংয়ে প্রথমবার আই লিগ জেতে মিনার্ভা পাঞ্জাব।
বিশদ

14th  May, 2019
পিছিয়ে থেকেও ড্র ভারতের

  পারথ, ১৩ মে: অস্ট্রেলিয়া ‘এ’ দলের বিরুদ্ধে পিছিয়ে থেকেও ড্র করল ভারত। খেলার ফল ১-১। ভারতের হয়ে সমতা ফেরান ড্র্যাগফ্লিকার হারমানপ্রীত সিং। প্রথম কোয়ার্টারে পরপর দুটি পেনাল্টি কর্নার বাঁচিয়ে দেন ভারতের দুই গোলরক্ষক। ২১ মিনিটে ফিল্ড গোল করে অস্ট্রেলিয়াকে এগিয়ে দেন কাইরান অরুনাসালাম।
বিশদ

14th  May, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, পূর্বস্থলী: তীব্র দাবদাহের মধ্যেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় যাচ্ছে পূর্বস্থলীর আম। বাগান থেকে জাগ ভাঙা আম ট্রাকবোঝাই করে বিভিন্ন জেলায় পাঠানো হচ্ছে। অন্যদিকে এবারও পূর্বস্থলীতে তিনদিন ধরে আম উৎসব ও মেলা হবে। পূর্বস্থলী থানার মাঠে আগামী ২ জুন রবিবার আম ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

বিএনএ, মালদহ: মালদহের হবিবপুর বিধানসভা উপনির্বাচনে প্রার্থী দিয়ে নিজেদের অস্তিত্ব প্রমাণের চেষ্টা করলেও প্রচারে এখনও সেভাবে সাড়া ফেলতে পারল না কংগ্রেস। নির্বাচনী এলাকাজুড়ে দেওয়াল লিখন ...

 নয়াদিল্লি, ১৪ মে (পিটিআই): জঙ্গি সংগঠন এলটিটিই-র উপর আরও পাঁচ বছরের জন্য নিষেধাজ্ঞা বহাল রাখল কেন্দ্রীয় সরকার। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এক বিবৃতিতে এই নির্দেশের কথা জানানো হয়েছে। বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন (১৯৬৭)-এর ভিত্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: সৎ পরামর্শ মতো চললে ভালো হবে। বৃষ: বুঝে শুনে বিনিয়োগ করলে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম১৮৫৯: নোবেলজয়ী ফরাসি ...বিশদ

07:03:20 PM

বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM