Bartaman Patrika
খেলা
 

 জি টিভি অনূর্ধ্ব-১৯ ফুটবলের ফাইনাল ২৩ জুন

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আইএফএ এবং জি টিভি আয়োজিত অনূর্ধ্ব-১৯ ফুটবল প্রতিযোগিতার ফাইনাল ২৩ জুন। ২০ দলের প্রতিযোগিতাটি শুরু হবে আগামী ২৬ মে। অংশগ্রহণকারী দলগুলিকে চারটি গ্রুপে ভাগ করা হচ্ছে। প্রতিটি গ্রুপে থাকছে পাঁচটি দল। তবে প্রতিটি গ্রুপ থেকে সেমি-ফাইনালে যাবে মাত্র একটি দল।
বিশদ
বিশ্ব রিলেতে ভারতের হতাশজনক ফল

 ইয়োকোহামা (জাপান), ১১ মে: ওয়ার্ল্ড রিলেতে ভারতের পুরুষ ও মহিলা টিম চরম হতাশ করল। ৪×৪০০ মিটার রিলেতে ভারতের ছেলে ও মেয়েরা ১৭ নম্বরে শেষ করেন। মিক্সড রিলেতে ১৫ নম্বরে শেষ করে ভারত। যার ফলে দোহাতে আগামী সেপ্টেম্বর-অক্টোবরে বিশ্ব চ্যাম্পিয়নশিপে যোগ্যতা অর্জন করতে পারল না ভারত।
বিশদ

12th  May, 2019
ফেডেরারের দৌড় থামিয়ে দিলেন থিয়েম

 মাদ্রিদ, ১১ মে: তিন বছর বাদে ক্লে কোর্টে ফেরার পরও রজার ফেডেরার বেশি দূর এগতে পারলেন না। তাঁর দৌড় থামিয়ে দিলেন অস্ট্রিয়ার ডমিনিক থিয়েম। শনিবার মাদ্রিদ ওপেনে পিছিয়ে থেকেও থিয়েম ৩-৬, ৭-৬ (১৩/১১), ৬-৪ সেটে হারালেন সুইস কিংবদন্তী রজার ফেডেরারকে। সেমি-ফাইনালে উঠলেন থিয়েম।
বিশদ

12th  May, 2019
মোহন বাগানের
কোচ কিবু ভিচুনা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নতুন কোচ হিসাবে স্প্যানিশ কোচ হোসে আন্তেনিও কিবু ভিচুনাকে বেছে নিল মোহন বাগান। ভারতে কাজ করার কোনও অভিজ্ঞতা না থাকলেও উয়েফা প্রো-লাইসেন্স আছে তাঁর। ছ’বছর পর সবুজ-মেরুনের দায়িত্বে আবার বিদেশি কোচ। এএফসি ‘এ’ লাইসেন্সধারী যে সব ভারতীয় কোচ আপাতত ‘ফ্রি’ আছেন তাঁরা সকলেই প্রায় পরীক্ষিত। তাই তিন সপ্তাহ আগে টেকনিক্যাল কমিটির সদস্যদের সঙ্গে আলোচনার পর ঠিক হয়েছিল, এবার বিদেশি কোচই নিয়োগ করা হবে।
বিশদ

11th  May, 2019
  রাজনীতির পিচে লক্ষ্মণ-ভাজ্জিকে পাশে পেলেন গম্ভীর

 নয়াদিল্লি, ১০ মে: রাজনীতির ময়দানে নতুন ইনিংস শুরু করেছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর। বিজেপি’র টিকিটে তিনি পূর্ব দিল্লি থেকে লোকসভা নির্বাচনে এবার প্রার্থী হয়েছেন। তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তিনি আম আদমি পার্টির পূর্ব দিল্লির প্রার্থী অতিশির বিরুদ্ধে ‘অশ্লীল ও কুরুচিকর’ মন্তব্য নির্বাচনী প্রচারে ব্যবহার করেছেন।
বিশদ

11th  May, 2019
সই করলেন তিন হাজার ফুটবলার

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আসন্ন কলকাতা লিগের খেলা এখন ময়দান থেকে অনেকটাই দূরে ছড়িয়ে পড়েছে। আইএফএ অনুমোদিত ক্লাবগুলির আর্থিক অবস্থাও মোটেও ভালো নয়। ২০১৬-১৭ মরশুমের আর্থিক অনুদান দেওয়া হয়েছে সম্প্রতি।
বিশদ

11th  May, 2019
  স্মিথ-ওয়ার্নারের প্রশংসায় ক্যাপ্টেন ফিনচ

 মেলবোর্ন, ১০ মে: বল বিকৃতিকাণ্ডে এক বছরের নির্বাসন কাটিয়ে ফের জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়েছেন ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ। ব্রিসবেনে নিউজিল্যান্ড একাদশের বিরুদ্ধে ওয়ার্নার ২ রানে আউট হলেও স্মিথ কিন্তু ১০৮ বলে ৯২ রানে অপরাজিত থাকেন।
বিশদ

11th  May, 2019
প্রতারকের গঞ্জনা হজমের জন্য ওয়ার্নারদের
প্রস্তুত থাকার পরামর্শ কোচ ল্যাঙ্গারের

 ব্রিসবেন, ১০ মে: বিশ্বকাপের মঞ্চে টিম অস্ট্রেলিয়াকে ‘স্বাগত’ জানানোর প্রস্তুতি নিয়ে ফেলেছে ইংল্যান্ডের কুখ্যাত ‘বার্মি আর্মি’ গ্রুপ। বল বিকৃতি কাণ্ডে জড়িয়ে নির্বাসন কাটিয়ে ফেরা স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে তাঁদের কীর্তির কথা স্মরণ করিয়ে দিয়ে দুই তারকার মনঃসংযোগে চিড় ধরাতে বদ্ধপরিকর ওই উগ্র ইংরেজ সমর্থকরা।
বিশদ

11th  May, 2019
 অবামেয়াংয়ের হ্যাটট্রিকে
চেলসির মুখোমুখি আর্সেনাল

 মাদ্রিদ, ১০ মে: পিয়েরে এমেরিক অবামেয়াংয়ের দুরন্ত হ্যাটট্রিকের সৌজন্যে সহজেই ইউরোপা লিগের ফাইনালে পৌঁছাল আর্সেনাল। প্রতিযোগিতার শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ চেলসি। বৃহস্পতিবার সেমি-ফাইনালের দ্বিতীয় পর্বের ম্যাচে ভ্যালেন্সিয়াকে ৪-২ গোলে হারাল উনেই এমেরির দল।
বিশদ

11th  May, 2019
  জুভেন্তাস ছাড়তে পারেন ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি?

 মিলান, ১০ মে: জুভেন্তাসের কোচ রূপে আগামী মরশুমে কি দায়িত্বে বহাল থাকবেন ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি? যদিও তাঁর কোচিংয়ে জুভেন্তাসে ইতিমধ্যেই এই মরশুমে টানা আটবার ইতালিয়ান লিগ সিরি ‘এ’ চ্যাম্পিয়ন হয়েছে। ররিবার রোমের ওলিম্পিক স্টেডিয়ামে এএস রোমার বিরুদ্ধে সিরি ‘এ’-র ম্যাচে মুখোমুখি হচ্ছে জুভেন্তাস।
বিশদ

11th  May, 2019
  কেপার কৃপায় ইউরোপা লিগের ফাইনালে উঠল চেলসি

 লন্ডন, ১০ মে: গত ফেব্রুয়ারিতে লিগ কাপের ফাইনালের খলনায়ক। টাই-ব্রেকারে ম্যাঞ্চেস্টার সিটির কাছে হারের পর তাঁর মুণ্ডপাত করেছিলেন চেলসির সমর্থকরা। কারণ, সেই ম্যাচে দু’বার চোট পেয়ে খোঁড়াচ্ছিলেন গোলরক্ষক কেপা আরিজাবালাগা।
বিশদ

11th  May, 2019
  শেষ চারে অঙ্কিতা রায়না

 নয়াদিল্লি, ১০ মে: মেয়েদের আইটিএফ ওয়ার্ল্ড টেনিস টুর্নামেন্টের সেমি-ফাইনালে পৌঁছে গেলেন ভারতের এক নম্বর মহিলা টেনিস তারকা অঙ্কিতা রায়না। শুক্রবার শেষ আটের লড়াইয়ে হংকংয়ের খেলোয়াড় এডুইস ওং চোংকে ২-৬, ৬-৪, ৭-৫ সেটে হারিয়ে শেষ চারের টিকিট পাকা করেন অঙ্কিতা।
বিশদ

11th  May, 2019
  নির্বাসিত নেইমার

 প্যারিস, ১০ মে: প্রতিপক্ষ সমর্থককে নিগ্রহ করার অপরাধে নেইমারকে তিন ম্যাচ নির্বাসনদণ্ড দিল ফরাসি ফুটবল ফেডারেশন। ১৩ মে থেকে এই শাস্তি বলবৎ হবে। অর্থাৎ, শনিবার লিগের ম্যাচে খেলতে পারবেন ব্রাজিলিয়ান তারকাটি। বিশদ

11th  May, 2019
  মাদ্রিদ ওপেনের শেষ আটে
নাদাল, ফেডেরার ও ডকোভিচ

 মাদ্রিদ, ১০ মে: গেল মনফিলসের বিপক্ষে দুটি ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে মাদ্রিদ ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠলেন রজার ফেডেরার। তাঁর সঙ্গে শেষ আটে পৌঁছেছেন রাফায়েল নাদাল ও নোভাক ডকোভিচ। তবে মহিলাদের সিঙ্গলসে ছিটকে গিয়েছেন শীর্ষ বাছাই নাওমি ওসাকা এবং দ্বিতীয় বাছাই পেত্রা কিতোভা।
বিশদ

11th  May, 2019
 ম্যাচ গড়াপেটার অভিযোগে
নির্বাসিত জয়সা ও গুনাবর্ধনে

 দুবাই, ১০ মে: ফের কলঙ্কিত হল শ্রীলঙ্কান ক্রিকেট। আবারও সেই ম্যাচ ফিক্সিংয়ের ছায়া। ম্যাচ গড়াপেটার অভিযোগে শ্রীলঙ্কার দুই প্রাক্তন ক্রিকেটার নুয়ান জয়সা ও আভিস্কা গুনাবর্ধনেকে সাময়িক ভাবে নির্বাসিত করল আইসিসি। সংযুক্ত আরব আমিরশাহীর টি-১০ লিগে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ উঠেছে তাঁদের বিরুদ্ধে।
বিশদ

11th  May, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, মালদহ: মালদহের হবিবপুর বিধানসভা উপনির্বাচনে প্রার্থী দিয়ে নিজেদের অস্তিত্ব প্রমাণের চেষ্টা করলেও প্রচারে এখনও সেভাবে সাড়া ফেলতে পারল না কংগ্রেস। নির্বাচনী এলাকাজুড়ে দেওয়াল লিখন ...

 নয়াদিল্লি, ১৪ মে (পিটিআই): জঙ্গি সংগঠন এলটিটিই-র উপর আরও পাঁচ বছরের জন্য নিষেধাজ্ঞা বহাল রাখল কেন্দ্রীয় সরকার। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এক বিবৃতিতে এই নির্দেশের কথা জানানো হয়েছে। বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন (১৯৬৭)-এর ভিত্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

কলম্বো ও রাষ্ট্রসঙ্ঘ, ১৪ মে (পিটিআই): ন্যাশনাল থাওহিত জামাত (এনটিজে) সহ আরও দু’টি মুসলিম চরমপন্থী মৌলবাদী সংস্থাকে নিষিদ্ধ ঘোষণা করল শ্রীলঙ্কার সরকার। প্রেসিডেন্ট মৈত্রীপাল সিরিসেনা সোমবারই এই নিষেধাজ্ঞা জারি করেছেন। এনটিজে ছাড়া বাকি দু’টি সংগঠন হল জামাতে মিলাতে ইব্রাহিম  এবং ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: সৎ পরামর্শ মতো চললে ভালো হবে। বৃষ: বুঝে শুনে বিনিয়োগ করলে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম১৮৫৯: নোবেলজয়ী ফরাসি ...বিশদ

07:03:20 PM

বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM