Bartaman Patrika
খেলা
 

বিশ্বকাপের জন্য কাতারের দ্বিতীয় স্টেডিয়ামটি খুলে দেওয়া হল ফুটবলপ্রেমীদের জন্য
সন্তুষ্ট রুড গুলিট

 আল ওয়াক্রা, ১৭ মে: কাতার বিশ্বকাপের জন্য দ্বিতীয় স্টেডিয়ামটির উদ্বোধন হল বৃহস্পতিবার। এখানে এই আধুনিক স্টেডিয়ামটি তৈরি করতে খরচ হয়েছে ৫৭৫ মিলিয়ন ইউ এস ডলার। এই স্টেডিয়ামটির আসন সংখ্যা ৪০ হাজার। এই স্টেডিয়ামটির রূপরেখা তৈরি করেছেন প্রয়াত স্থপতিবিদ জাহা হাদিদ।
বিশদ
চোটে ছিটকে গেলেন ফেডেরার
শেষ আটে নাদাল ও ডকোভিচ

রোম, ১৭ মে: বোর্না কোরিচের বিপক্ষে দুটি ব্রেক পয়েন্ট বাঁচিয়ে ইতালিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন রজার ফেডেরার। কিন্তু শেষ আটের লড়াইয়ে কোর্টে নামার প্রাক্কালে বাদ সাধল চোট। ডান পায়ের চোটের কারণে টুর্নামেন্ট থেকে সরে দাঁড়াতে বাধ্য হলেন ফেডেরার।
বিশদ

18th  May, 2019
  অস্ট্রেলিয়ার কাছে হকিতে হার ভারতের

 পারথ, ১৭ মে: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সফরের পঞ্চম তথা শেষ হকি ম্যাচে ২-৫ গোলে হারল ভারতীয় দল। ম্যাচে পূর্ণ আধিপত্য ছিল অস্ট্রেলিয়ানদেরই। সেই মতো ম্যাচের দশ মিনিটেই লিড পেয়ে যায় তারা। অজিদের হয়ে জোড়া গোল করেন ট্রেন্ট টিন।
বিশদ

18th  May, 2019
আর্জেন্তিনার প্রাথমিক দল ঘোষিত

 বুয়েনস আইরেস, ১৭ মে: আসন্ন কোপা আমেরিকার জন্য ৩২ জনের প্রাথমিক স্কোয়াড বেছে নিলেন আর্জেন্তিনার কোচ লায়োনেল স্কালোনি। এই দল গড়ার আগে ২০১৮-১৯ মরশুমে ফুটবলারদের পারফরম্যান্স কাটাছেঁড়া করেন তিনি। এদিন স্কালোনি বলেছেন, ‘নামের ওজন আমার কাছে অর্থহীন।
বিশদ

18th  May, 2019
চতুর্থ স্থানের লড়াইয়ে ভ্যালেন্সিয়া 

 মাদ্রিদ, ১৭ মে: ইউরোপা লিগ সেমি-ফাইনালে আর্সেনালের কাছে হেরে বিদায় নিয়েছিল স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়া। শনিবার স্প্যানিশ লা লিগার ম্যাচে চতুর্থ স্থানের জন্য ঝাঁপাবে ভ্যালেন্সিয়া। তাদের প্রতিদ্বন্দ্বী ভ্যালাডোলিড। লড়াইয়ে রয়েছে গেটাফে, আলাভেস।
বিশদ

18th  May, 2019
 চোট পেয়েও ব্যাট করলেন ইমাম-উল

 নটিংহ্যাম, ১৭ মে: শুক্রবার নটিংহ্যামে চতুর্থ একদিনের ম্যাচে ওপেন করতে নেমে ইংল্যান্ডের পেসার মার্ক উডের বলে চোট পেয়ে মাঠ থেকে বেরিয়ে যান পাকিস্তানের ওপেনার ইমাম-উল-হক। ঘটনাটি ঘটে ম্যাচের চতুর্থ ওভারে। উডের বলে পুল করতে গিয়ে কনুইয়ে চোট পান পাক ব্যাটসম্যানটি।
বিশদ

18th  May, 2019
আজ ড্র করলেই চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ

 মিউনিখ, ১৭ মে: শনিবার যবনিকা পড়বে চলতি মরশুমের বুন্দেশলিগায়। টানটান উত্তেজনাপূর্ণ জার্মান লিগে কোন দল চ্যাম্পিয়ন হয় সেটাই এখন দেখার। শেষ রাউন্ড পর্যন্ত বায়ার্ন মিউনিখ ও বরুসিয়া ডর্টমুন্ডের লড়াই ফুটবলপ্রেমীদের মন ভরিয়েছে।
বিশদ

18th  May, 2019
মরশুম শেষে জুভেন্তাস ছাড়ছেন অ্যালেগ্রি

 তুরিন, ১৭ মে: চলতি মরশুমের পরেই সম্পর্ক ছিন্ন হচ্ছে জুভেন্তাস ও ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির। শুক্রবার তুরিনের ক্লাবটি এই তথ্য জানিয়েছে। অর্থাৎ, সিরি-এ’র শেষ দু’টি ম্যাচে যথাক্রমে আটলান্টা ও সাম্পদোরিয়ার বিরুদ্ধে জুভেন্তাসের সাইড বেঞ্চে দেখা যাবে অ্যালেগ্রিকে।
বিশদ

18th  May, 2019
 সমস্যা এড়িয়ে এফ এ কাপ জিততে মরিয়া পেপ
ত্রিমুকুটের দোরগোড়ায় ম্যাঞ্চেস্টার সিটি

 লন্ডন, ১৭ মে: আশা জাগিয়েও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছে ম্যাঞ্চেস্টার সিটিকে। সমালোচকরা ইতিমধ্যেই বলতে শুরু করেছেন, পেপ গুয়ার্দিওলা শুধু বার্সেলোনাতেই সুন্দর। এই মন্তব্যকে ভুল প্রমাণ করার জন্য অপেক্ষা ছাড়া অন্য কোনও পথ নেই স্প্যানিশ কোচটির সামনে।
বিশদ

18th  May, 2019
  সেরা কোচ পেপ

 লন্ডন, ১৭ মে: জুরগেন ক্লপ ও মরিসিও পোচেত্তিনোকে পিছন ফেলে সেরা কোচের সম্মান পেলেন পেপ গুয়ার্দিওলা। লিগ ম্যানেজার্স অ্যাসোসিয়েশেনের বিচারে এই পুরস্কার পাওয়ার পর ম্যাঞ্চেস্টার সিটির কোচ বলেছেন, ‘যে কোনও পুরস্কারই বাড়তি অনুপ্রেরণা জোগায়।
বিশদ

18th  May, 2019
চার বছর পর জাতীয় দলে সান্তি কাজোরলা

 মাদ্রিদ, ১৭ মে: ইউরো কাপের বাছাই পর্বের ম্যাচে ফারো আইল্যান্ড (৭ জুন) ও সুইডেনের (১০ জুন) মুখোমুখি হবে স্পেন। তারজন্য ২০ জনের স্কোয়াড বেছে নিলেন কোচ লুই এনরিক। তবে ব্যক্তিগত কারণে এই দু’টি ম্যাচে তিনি কোচিং করাবেন না।
বিশদ

18th  May, 2019
মরশুমে দ্বিতীয় ট্রফি মোহন বাগানের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জে সি মুখার্জি টি-২০ ট্রফির পর সিএবি’র সিনিয়র নক-আউট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হল মোহন বাগান। প্লে-অফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে কালীঘাট ক্লাবকে ৯৯ রানে হারিয়ে মরশুমে দ্বিতীয় খেতাব জিতল সবুজ-মেরুন ব্রিগেড। প্রথমে ব্যাট করে মোহন বাগান ৬ উইকেটে ৩৪৬ রান তোলে।
বিশদ

17th  May, 2019
 ধোনির পরামর্শ ছাড়া আমরা অর্ধেক সাফল্য পেতাম না, বলছেন কুলদীপ

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিশ্বকাপের আগে প্রবল চাপে আছেন ভারতীয় দলের স্পিনার কুলদীপ যাদব। সদ্য সমাপ্ত দ্বাদশ আইপিএলে তাঁর পারফরম্যান্স দেখে অনেকেই হতাশ। কলকাতা নাইট রাইডার্সের হয়ে ৯টি ম্যাচে তিনি মাত্র ৪টি উইকেট পেয়েছিলেন।
বিশদ

17th  May, 2019
ইতালিয়ান ওপেনে এগলেন মহাত্রয়ী

 রোম, ১৬ মে: ইতালিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে পৌঁছেছেন টেনিস বিশ্বের মহাত্রয়ী রজার ফেডেরার, নোভাক ডকোভিচ ও রাফায়েল নাদাল। বৃহস্পতিবার দ্বিতীয় রাউন্ডে রজার ফেডেরার স্ট্রেট সেটে জয় পান পর্তুগালের জোয়াও সোসার বিরুদ্ধে। তৃতীয় বাছাই সুইস তারকা জেতেন ৬-৪, ৬-৩ স্টে। বুধবারের খেলা বৃষ্টিতে ভেসে গিয়েছিল।
বিশদ

17th  May, 2019
আইপিএলের ফাইনালে ট্রফি না দিতে পেরে ক্ষুব্ধ এডুলজি

 নয়াদিল্লি, ১৬ মে: আইপিএলের ফাইনালে পুরস্কার প্রদানের ক্ষেত্রে রীতিমতো ভঙ্গ হয়েছে বলে অভিযোগ করেছেন সিওএ’র অন্যতম সদস্যা ডায়ানা এডুলজি। তিনি বলেন, বিসিসিআইয়ের কার্যনির্বাহী সভাপতি হিসেবে সিকে খান্নার উচিত ছিল চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দেওয়া।
বিশদ

17th  May, 2019

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ২০ মে (পিটিআই): ভোট পরবর্তী এক্সিট পোল নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। যদিও গেরুয়া শিবির রীতিমতো উচ্ছ্বসিত। সপ্তম দফার নির্বাচনের পর এক্সিট পোলে ইঙ্গিত মিলেছে, দ্বিতীয়বার ক্ষমতায় ফিরছেন মোদি সরকার। শুধু ফিরছে না। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোট পরবর্তী হিংসা নিয়ে তৃণমূল কংগ্রেসকে চরম বার্তা দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সোমবার দলীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে দিলীপের হুঁশিয়ারি, ২৩ মে ভোটের ফল বেরনোর পর শাসকদলের দুষ্কৃতীরা হিংসা ছড়ালে তার ভয়ঙ্কর পরিণামের জন্য তৈরি ...

 কাজল মণ্ডল  ইসলামপুর, সংবাদদাতা: ইসলামপুর বিধানসভা উপনির্বাচনের ভোট গ্রহণ শেষ হতেই জয় নিশ্চিত বলে দাবি করলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী আবদুল করিম চৌধুরী। ভোটগ্রহণ হয়েছে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ছেলের হাতে খুন হলেন মা। রবিবার ঘটনাটি ঘটেছে হরিদেবপুর থানার করুণাময়ীতে। মৃতার নাম অপু সরকার (৪৪)। ছুরি দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে তাঁকে খুন করা হয় বলে অভিযোগ। পরে গুণধর ছেলে নিজেই এসে থানায় আত্মসমর্পণ করে। পুলিস জানিয়েছে, ওই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যারা বিদ্যার্থী তাদের মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে। নানা বিষয়ে খুঁতখুঁতে ভাব জাগবে। গোপন প্রেম থাকলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম
১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের জন্ম
১৯৯১: ভারতের ষষ্ঠ প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৬৫ টাকা ৭০.৩৪ টাকা
পাউন্ড ৮৬.৮৮ টাকা ৯০.১১ টাকা
ইউরো ৭৬.০৬ টাকা ৭৮.৯৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৮৭৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫১/৪৭ রাত্রি ১/৪১। মূলা ৫৬/২৩ রাত্রি ৩/৩১। সূ উ ৪/৫৮/১২, অ ৬/৮/০, অমৃতযোগ দিবা ৭/৩৭ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১১/৫৯ মধ্যে পুনঃ ৩/২৯ গতে ৪/২২ মধ্যে। রাত্রি ৬/৫১ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ২/৫ মধ্যে, বারবেলা ৬/৩৭ গতে ৮/১৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে, কালরাত্রি ৭/৩০ গতে ৮/৫০ মধ্যে।
৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ মে ২০১৯, মঙ্গলবার, তৃতীয়া ৫২/৪৪/৩৭ রাত্রি ২/৩/৪০। মূলানক্ষত্র ৫৮/১১/৫৫ শেষরাত্রি ৪/১৪/৩৫, সূ উ ৪/৫৭/৪৯, অ ৬/১০/৫, অমৃতযোগ দিবা ৭/৩৬ মধ্যে ও ৯/২২ গতে ১২/২ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৩০ মধ্যে এবং রাত্রি ৬/৫৮ মধ্যে ও ১১/৫৮ গতে ২/৪ মধ্যে, বারবেলা ৬/৩৬/৫১ গতে ৮/১৫/৫৩ মধ্যে, কালবেলা ১/১২/৫৯ গতে ২/৫২/১ মধ্যে, কালরাত্রি ৭/৩১/৩ গতে ৮/৫২/১ মধ্যে।
১৫ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল

মেষ: গোপন প্রেম থাকলে তা প্রকাশিত হবে। বৃষ: যদি ব্যবসা করার ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৩৫: কবি বিহারীলাল চক্রবর্তীর জন্ম১৯২১: নোবেলজয়ী সোভিয়েত বিজ্ঞানী আন্দ্রে শাখারভের ...বিশদ

07:03:20 PM

মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:53:16 PM

মাধ্যমিকে অকৃতকার্য হওয়ায় পূঃ বর্ধমানের গোপালপুরে আত্মঘাতী ছাত্রী  

03:34:10 PM

খড়্গপুরের আইটিআইয়ের কাছে যুবককে গুলি করে খুন

03:31:00 PM