Bartaman Patrika
খেলা
 

 সুপার কাপের জট অব্যাহত,
ক্রীড়াসূচি মেনেই মূলপর্বের খেলা

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সুপার কাপ নিয়ে জট ও নাটক অব্যাহত। ফেডারেশন সভাপতি জোটবদ্ধ ন’টি আই লিগের ক্লাবের দাবিকে মান্যতা দেওয়ায় সুপার কাপে খেলতে রাজি তারা। তবে সুপার কাপের বাছাই পর্বের খেলা নতুন করে শুরু করতে রাজি নয় এআইএফএফ।
বিশদ
 জিতেও লাভ হল না মহমেডানের

  জামশেদপুর, ২২ মার্চ: জামশেদপুর এফসি রিজার্ভ একাদশের বিরুদ্ধে মহমেডান স্পোর্টিংসের বিদেশি স্ট্রাইকার ফিলিপ আদজার হ্যাটট্রিকে মহমেডান স্পোর্টিং ৪-২ গোলে জামশেদপুরকে হারিয়েও আগামী মরশুমে আই লিগে খেলার ছাড়পত্র আদায় করতে ব্যর্থ হল।
বিশদ

23rd  March, 2019
 ঩দুরন্ত হ্যাজার্ড, জয়ী বেলজিয়াম

ব্রাসেলস, ২২ মার্চ: গত বিশ্বকাপের সেমি-ফাইনাল থেকে বিদায় নিলেও বেলজিয়ামের খেলা মুগ্ধ করেছিল ফুটবলপ্রেমীদের। এবার রবার্তো মার্টিনেজের লক্ষ্য ইউরো কাপে দুরন্ত পারফরম্যান্স মেলে ধরা। প্রতিযোগিতার বাছাই পর্বের প্রথম ম্যাচে রাশিয়াকে হারালেও অবশ্য দলের খেলায় তেমন খুশি নন বেলজিয়ামের কোচ।
বিশদ

23rd  March, 2019
  ডিপের জোড়া গোলে জিতল নেদারল্যান্ডস

 রটারডাম, ২২ মার্চ: জয় দিয়েই ইউরো কাপের বাছাই পর্ব শুরু করল নেদারল্যান্ডস। বৃহস্পতিবার ঘরের মাঠে মেম্ফিস ডিপের জোড়া গোলের দৌলতে বেলারুশকে ৪-০ ব্যবধানে হারাল তারা। গ্রুপ-সি’তে এই দু’টি দলের পাশাপাশি রয়েছে নদার্ন আয়ারল্যান্ড, জার্মানি ও এস্তোনিয়া।
বিশদ

23rd  March, 2019
 কুড়ি হাজার ইউরো জরিমানা রোনাল্ডোর

  নিয়ঁ, ২২ মার্চ: ঘরের মাঠ অ্যালায়েঞ্জ স্টেডিয়ামে আতলেতিকো মাদ্রিদের বিরুদ্ধে গোলের পর অভব্য সেলিব্রেশনের জন্য ২০ হাজার ইউরো জরিমানা দিতে হবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা উয়েফা জানিয়েছে, ‘মাঠে আদর্শ আচরণবিধি থেকে বিচ্যুত হয়েছেন রোনাল্ডো।
বিশদ

23rd  March, 2019
ফিট থাকলে কোহলি ভেঙে দেবে
শচীনের রেকর্ড: ক্যালিস

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাত্র ৩০ বছর বয়সেই আন্তর্জাতিক ক্রিকেটে ৬৬টি শতরান করে ফেলেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তাঁর সামনে এখন শুধুই শচীন তেন্ডুলকরের সেঞ্চুরির সেঞ্চুরি। কোহলি কি পারবেন শচীনের এই রেকর্ড ভেঙে দিতে? প্রাক্তন ক্রিকেটারদের মধ্যে যা নিয়ে ভিন্ন মত রয়েছে।
বিশদ

21st  March, 2019
 অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ পেয়ে মেয়েদের জাতীয় লিগ করছে ফেডারেশন

নিজস্ব প্রতিবেদন: ২০২০ সালে দেশে মহিলাদের অনূর্ধ্ব-১৭ ফিফা বিশ্বকাপ করার অনুমতি দিয়েছে ফিফা। গত শুক্রবার রাতে মায়ামিতে ফিফার সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। তিন বছরের মধ্যে ফের ফিফার টুর্নামেন্ট পেয়ে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন সভাপতি প্রফুল্ল প্যাটেল উল্লসিত। তিনি বলেন,‘ফিফা ভারতের উপর ভরসা রাখায় আমরা গর্বিত।
বিশদ

21st  March, 2019
 আইপিএলে চার নম্বরে ব্যাট করবেন ধোনি

  চেন্নাই, ২০ মার্চ: বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনিকে পাঁচ নম্বরে ব্যাট করতে পাঠানোর পরিকল্পনা রয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের। তবে আসন্ন আইপিএলে চেন্নাই সুপার কিংস অধিনায়ককে পাঁচে নয়, ব্যাটিং করতে দেখা যাবে চার নম্বরে। এমনটাই জানিয়েছেন সিএসকে’র কোচ স্টিফেন ফ্লেমিং।
বিশদ

21st  March, 2019
পেস আক্রমণ গতবারের চেয়ে ভালো,
দাবি কোচ জ্যাক ক্যালিসের
ইডেনের সামনে বিক্ষোভ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অপেক্ষা মাত্র আর কয়েকটা দিন। দ্বাদশ আইপিএলে কলকাতা নাইট রাইডার্স অভিযান শুরু করবে ২৪ মার্চ সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ইডেনে। ক্রিকেটাররা একে একে দলের সঙ্গে যোগ দিয়েছেন। কুলদীব যাদব সহ যাঁরা এখনও আসেননি, তাঁরাও দ্রুত চলে আসবেন বলে জানা গিয়েছে।
বিশদ

21st  March, 2019
বিশ্বকাপের পরেই শেষ
রবি শাস্ত্রীর মেয়াদ

 নয়াদিল্লি, ২০ মার্চ: বিশ্বকাপের পরই শেষ হচ্ছে ভারতের বর্তমান কোচ রবি শাস্ত্রীর চুক্তি। তবে তাঁর সঙ্গে সরাসরি চুক্তির মেয়াদ বাড়াবে না ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। কারণ অধিনায়ক বিরাট কোহলির ইচ্ছা অনুসারে ২০১৭ সালে শাস্ত্রীকে কোচ করা হলেও, সেই চুক্তিপত্রে মেয়াদ বৃদ্ধির কোনও ধারা (ক্লজ) ছিল না।
বিশদ

21st  March, 2019
প্রয়োজন মতো বিশ্রাম পাবেন মহম্মদ সামি

 নয়াদিল্লি, ২০ মার্চ: বিশ্বকাপের কথা মাথায় রেখে ভারতীয় দলের ক্রিকেটারদের সতর্কতার সঙ্গে আইপিএলে খেলার পরামর্শ দিয়েছেন ক্যাপ্টেন বিরাট কোহলি। ১২ মে আইপিএলের ফাইনাল। তার কিছুদিন পরেই ভারতীয় দল বিশ্বকাপ খেলতে ইংল্যান্ড উড়ে যাবে। কিন্তু আইপিএলে খেলার ফলে ক্রিকেটারদের অনেকেই ক্লান্ত হয়ে পড়তে পারেন।
বিশদ

21st  March, 2019
ঘুষ বিতর্কের মাঝে টোকিও ওলিম্পিকসের পূতাগ্নি তৈরি

 টোকিও, ২০ মার্চ: ২০২০ সালে টোকিও ওলিম্পিকসের টর্চ রিলে আগামী বছর ২৬ মার্চ থেকে শুরু হবে। রোজ গোল্ড এই পূতাগ্নির উচ্চতা ২৮ ইঞ্চি। ওজন ১২০০ গ্রাম। ফুকুসিমা থেকে শুরু হবে এই টর্চ রিলে। জাপানের বুলেট ট্রেনের প্রযুক্তির আদলে এই ‘চেরি ব্লসম’ টর্চ তৈরি হয়েছে। প্রবল টাইফুন ঝড়েও যা নিভবে না।
বিশদ

21st  March, 2019
কোহলির উচ্চতায় পৌঁছাতে চান বাটলার

 নয়াদিল্লি, ২০ মার্চ: নিজেকে বিরাট কোহলির উচ্চতায় নিয়ে যেতে চান জশ বাটলার। কথার কথা নয়, দৃঢ়তার সঙ্গে এমন উচ্চাকাঙ্খাই ব্যক্ত করেছেন ইংল্যান্ডের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। আত্মবিশ্বাসী বাটলার বলেছেন, ‘ক্রিকেট মহাকাশে নিজেকে এক অন্য উচ্চতায় নিয়ে যাওয়ার ক্ষমতা রাখি আমি। সাফল্যের শীর্ষে থাকতে কে না চায়!
বিশদ

21st  March, 2019
 রোনাল্ডো আমার অনুপ্রেরণা, আদর্শও বটে: বার্নাডো সিলভা

লিসবন, ২০ মার্চ: ২০১৬ সালে ইউরো সেরা হয়ে আমরা চমকে দিয়েছিলাম অনেককেই। এবারও তাঁরা তৈরি থাকুন। বাছাই পর্ব থেকেই আমাদের চমক শুরু হবে। বক্তার নাম বার্নাডো সিলভা। ম্যাঞ্চেস্টার সিটির জার্সিতে চলতি মরশুমে ধারাবাহিকভাবে ভালো খেলছেন তিনি। ইউক্রেনের বিরুদ্ধে নামার আগে যথেষ্ট আত্মবিশ্বাস ধরা পড়ল তাঁর কণ্ঠে।
বিশদ

21st  March, 2019
‘রিয়াল ও জিদান, মেড ফর ইচ আদার’

 মাদ্রিদ, ২০ মার্চ: ২০১৬ সালের জানুয়ারি মাসে রাফা বেনিতেজের পরিবর্তে রিয়াল মাদ্রিদের দায়িত্ব নিয়েছিলেন জিনেদিন জিদান। আড়াই বছরে এই ফরাসি কিংবদন্তি জিতিয়েছেন ৯টি ট্রফি। তার মধ্যে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে হ্যাটট্রিক রিয়াল মাদ্রিদের ইতিহাসে সোনার অক্ষরে লেখা থাকবে।
বিশদ

21st  March, 2019

Pages: 12345

একনজরে
প্রসেনজিৎ কোলে, কলকাতা: রেলের খাবার নিয়ে যাত্রীদের অভিযোগের শেষ নেই। কখনও খাবারের বেশি দাম, কখনও নিম্নমান নিয়ে হামেশাই যাত্রীদের ক্ষোভ আছড়ে পড়ে ট্রেনে বা স্টেশনে। এবার কিছু নামী-দামি ট্রেনের খাবারের মেনু নিয়েই চূড়ান্ত বিভ্রান্তি ছড়িয়েছে যাত্রী মহলে। ...

 লখনউ ও ভোপাল, ২৪ মার্চ (পিটিআই): শনিবার রাতে কংগ্রেস আসন্ন লোকসভা নির্বাচনের জন্য অষ্টম দফায় ৩৮ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে। কর্ণাটকের গুলবর্গা আসন থেকে লড়বেন লোকসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে। মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক চৌহান প্রতিদ্বন্দ্বিতা করবেন নানদেদ থেকে। ...

 সংবাদদাতা, তারকেশ্বর: তারকেশ্বরের তালপুর গ্রামে প্রায় ছয় কোটি টাকা ব্যয়ে তৈরি হওয়া দু’টি জলপ্রকল্পে উপকৃত হতে চলেছেন তিনটি গ্রামের প্রায় ৫০ হাজার মানুষ। তারকেশ্বর তালপুর পঞ্চায়েতের রামনারায়ণপুর ও নগদীপাড়া গ্রামে দু’টি জলপ্রকল্পের মাধ্যমে বাড়ি বাড়ি জল পৌঁছে দেওয়ার উদ্যোগে খুশি ...

সংবাদদাতা, কান্দি: রবিবার কান্দি পুরসভা এলাকার আন্দুলিয়া গ্রামের কাছে অধীর চৌধুরীর সমর্থনে হওয়া মিছিলের বাইক আটকে দেয় পুলিস। এনিয়ে অধীরবাবু পুলিসের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের অধিক পরিশ্রম করতে হবে। অন্যথায় পরীক্ষার ফল ভালো হবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৭: হকি খেলোয়াড় লেসলি ক্লডিয়াসের জন্ম
১৯৪৮: অভিনেতা ফারুক শেখের জন্ম
১৯৮৪: ক্রিকেটার অশোক দিন্দার জন্ম
১৯৯২: ক্রিকেট বিশ্বকাপ জিতল পাকিস্তান 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৫ টাকা ৬৯.৮৪ টাকা
পাউন্ড ৮৮.৭৭ টাকা ৯২.১৯ টাকা
ইউরো ৭৬.৬৭ টাকা ৭৯.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  March, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৭১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ০৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৫০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
24th  March, 2019

দিন পঞ্জিকা

১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯, সোমবার, পঞ্চমী ৩৫/৫০ রাত্রি ৮/০। বিশাখা ৩/২৬ দিবা ৭/৩। সূ উ ৫/৪০/২৩, অ ৫/৪৫/২৯, অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে পুনঃ ১০/৩০ গতে ১২/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/২৯ মধ্যে, বারবেলা ৭/১২ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৪ মধ্যে, কালরাত্রি ১০/১৪ গতে ১১/৪২ মধ্যে। 
১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯, সোমবার, পঞ্চমী রাত্রি ১২/১৯/৫। বিশাখানক্ষত্র ১১/৯/১১, সূ উ ৫/৪০/৪১, অ ৫/৪৪/৪১, অমৃতযোগ দিবা ৭/১৭/১৩ মধ্যে ও ১০/৩০/১৭ থেকে ১২/৫৫/৫ মধ্যে এবং রাত্রি ৬/৩২/২৫ থেকে ৮/৫৫/৩৭ মধ্যে ও ১১/৫৮/৪৯ থেকে ২/২৯/৪৫ মধ্যে, বারবেলা ২/৪৩/৪১ থেকে ৪/১৪/১১ মধ্যে, কালবেলা ৭/১১/১১ থেকে ৮/৪১/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৩/১১ থেকে ১১/৪২/৪১ মধ্যে। 
১৭ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
 নবান্নে পৌঁছালেন কমল হাসান
পশ্চিমঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করতে নবান্নে এসে পৌঁছালেন ...বিশদ

03:21:15 PM

মনোনয়ন জমা দিলেন রায়গঞ্জের সিপিএম প্রার্থী মহম্মদ সেলিম 

02:29:37 PM

ন্যূনতম আয় সুনিশ্চিত করতে দরিদ্র পরিবারগুলিকে মাসে ১২ হাজার টাকা করে দেবে কংগ্রেস সরকার: রাহুল গান্ধী 

02:23:00 PM

ক্ষমতায় এলে ৫ কোটি পরিবারকে বছরে ৭২ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেবে কংগ্রেস সরকার: রাহুল গান্ধী

02:14:00 PM

নবান্নের একতলায় সিড়ির পাশে ভেঙে পড়ল চাঙড়, হতাহত নেই 

02:06:13 PM

ম্যাট্রিমনি সাইটের সূত্রে পরিচিত তরুণীর সঙ্গে প্রতারণা, ধৃত অভিযুক্ত 
শহরে ফের ম্যাট্রিমনিয়াল সাইটে পরিচিত যুবকের হাতে প্রতারিত এক তরুণী। ...বিশদ

01:27:57 PM