Bartaman Patrika
খেলা
 

  সিঙ্গলস খেতাব জিতলেন হরমীত ও ঐহিকা মুখার্জি

 কটক, ২২ জুলাই: কমনওয়েলথ টেবল টেনিস চ্যাম্পিয়নশিপে পুরুষ ও মহিলা সিঙ্গলস খেতাব জিতলেন হরমীত দেশাই ও ঐহিকা মুখার্জি। সবচেয়ে বড় কথা, ঐহিকার জন্যই সোমবার বাংলার টেবল টেনিসে গর্বের দিন। এই প্রতিযোগিতা থেকে ভারতের ঘরে এসেছে সাতটি সোনার পদকই। বিশদ
  চন্দ্রাভিযান নিয়ে উচ্ছ্বসিত ক্রীড়ামহল

 নিজস্ব প্রতিবেদন: সফলভাবে চাঁদে পাড়ি দিল দেশের দ্বিতীয় চন্দ্রযান। আর এই অভিযান ঘিরে উচ্ছ্বসিত সাধারণ থেকে সেলিব্রিটি-সকলেই। ভারতের প্রাক্তন ক্রিকেটার শচীন তেন্ডুলকর ট্যুইটারে লিখেছেন, ‘আমি টিম ইসরোকে ধন্যবাদ জানাই চন্দ্রযান-২ সফলভাবে উৎক্ষেপণ করে আরও একটি মাইলস্টোন স্পর্শ করার জন্য।
বিশদ

23rd  July, 2019
  তিন বক্সার শেষ আটে

 নয়াদিল্লি, ২২ জুলাই: এশিয়ান চ্যাম্পিয়নশিপে রুপো জয়ী দীপক সিং (৪৯ কেজি) সহ তিন ভারতীয় বক্সার কোয়ার্টার ফাইনালে উঠলেন তাইল্যান্ড আন্তর্জাতিক বক্সিংয়ে। ব্যঙ্ককে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে।
বিশদ

23rd  July, 2019
  রাহুল চাহারকে টি-২০ দলে দেখে আপ্লুত কুলকার্নি

 মুম্বই, ২২ জুলাই: ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় টি-২০ দলে তরুণ লেগি রাহুল চাহারকে সুযোগ দিয়েছেন জাতীয় নির্বাচকরা। এই সিদ্ধান্তকে স্বাগত জানালেন প্রাক্তন স্পিনার নীলেশ কুলকার্নি। তিনি বলেছেন, ‘নির্বাচকরা সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছে। গত মরশুমে দারুণ পারফর্ম করেছিল রাহুল।
বিশদ

23rd  July, 2019
  শেষ ম্যাচেও জিতল ভারতীয় ‘এ’ দল

 অ্যান্টিগা, ২২ জুলাই: প্রথম সারির ব্যাটসম্যানদের দাপটে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিরুদ্ধে বেসরকারি ওয়ান ডে সিরিজের শেষ ম্যাচে আট উইকেটে সহজ পেয়েছে ভারতীয় ‘এ’ দল। সেই সঙ্গে পাঁচ ম্যাচের সিরিজ ৪-১ ব্যবধানে জিতে নিল রাহুল দ্রাবিড়ের প্রশিক্ষণাধীন ভারতের ছেলেরা। বিশদ

23rd  July, 2019
 চুক্তি চূড়ান্ত হতে আনন্দে কেঁদে ফেলেন গ্রিজম্যান

  মাদ্রিদ, ২২ জুলাই: রাশিয়া বিশ্বকাপের ফাইনালের ‘ম্যান অব দ্য ম্যাচ’ তিনি। মস্কোর লুঝিনিকি স্টেডিয়ামে ক্রোয়েশিয়া বধের যে চিত্রনাট্য দিদিয়ের দেশঁ লিখেছিলেন তাতে নায়কের ভূমিকায় ছিলেন আতোঁয়া গ্রিজম্যান। বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর থেকেই এই ফরাসি তারকাটির মনে হয়েছিল, ক্লাব পর্যায়ে আরও ভালো কিছু না করলে তিনি গ্রেট হতে পারবেন না।
বিশদ

23rd  July, 2019
 মার্কিন সফরে টানা দু’টি ম্যাচে হার লিভারপুলের

  নিউ ইয়র্ক, ২২ জুলাই: গত মরশুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে চ্যাম্পিয়ন হয়েছিল লিভারপুল। জুরগেন ক্লপের প্রশিক্ষণে ধারাবাহিকভাবে সেরা পারফরম্যান্স মেলে ধরেছিলেন ভার্জিল ফন ডিক, রবার্তো ফারমিনোরা। স্বাভাবিকভাবেই সমর্থকদের প্রত্যাশা এই মুহূর্তে আকাশচুম্বী। বিশদ

23rd  July, 2019
অনুশীলনে নজর কাড়লেন সবুজ-মেরুনের দুই
স্প্যানিশ সালভা চামোরো ও ফ্রান মোরান্তে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্প্যানিশ ফুটবলের ছোঁয়ায় কি এবার আকর্ষণ বাড়বে কলকাতা ময়দানে? দুই প্রধানের সমর্থকদের মধ্যেই আন্দোলিত হচ্ছে এই প্রশ্ন। মোহন বাগান ও ইস্ট বেঙ্গল, দুই প্রধানের প্রশিক্ষকই স্পেনের। গত মরশুমে আলেজান্দ্রো মেনেন্ডেজ গার্সিয়ার প্রশিক্ষণে আই লিগে রানার্স হয়েছিল লাল-হলুদ ব্রিগেড।
বিশদ

23rd  July, 2019
২৬ ও ৩১ জুলাই নামছে
মোহন বাগান, ইস্ট বেঙ্গল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২৬ জুলাই শুরু হচ্ছে কলকাতা ফুটবল লিগের প্রিমিয়ার ডিভিশন এ’র খেলা। আপাতত ২৬ জুলাই থেকে ১৪ আগস্ট পর্যন্ত প্রথম দফার সূচি প্রকাশিত হয়েছে। ২৬ জুলাই গতবারের চ্যাম্পিয়ন মোহন বাগান প্রথম মাঠে নামছে। নিজেদের মাঠে শিলটনদের প্রতিপক্ষ গতবারের রানার্স পিয়ারলেস।
বিশদ

23rd  July, 2019
‘ভার’ চালু হচ্ছে ইপিএলে 

 সাংহাই, ২২ জুলাই: গত বছর ইংলিশ প্রিমিয়ার লিগে বিতর্ক এড়াতে চালু হয়নি ‘ভার’ (ভিডিও অ্যাসিটেন্ট রেফারি)। তবে এই বছর ‘ভার’ চালু করার সিদ্ধান্ত নিয়েছে প্রিমিয়ার লিগের কর্তৃপক্ষ। প্রিমিয়ার লিগের অর্ন্তবর্তী সিইও রিচার্ড মাস্টার্স বলেছেন,‘ খুব মসৃন ভাবে ‘ভার’ চালু করতে চাইছি আমরা।
বিশদ

23rd  July, 2019
ফিফাকে চিঠি আই লিগ জোটের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের শীর্ষ কর্তাদের কর্মপদ্ধতি নিয়ে তদন্ত করার জন্য ফিফার প্রেসিডেন্ট ইনফানতিনোর দ্বারস্থ হল আই লিগের ক্লাব জোট। আই লিগের ছ’টি ক্লাব মিনার্ভা এফসি, মোহন বাগান, ইস্ট বেঙ্গল ছাড়াও গোকুলাম এফসি, চার্চিল ব্রাদার্স, আইজল এফসি এই চিঠিতে সই করেছে।
বিশদ

23rd  July, 2019
মোহন বাগান রত্ন পাচ্ছেন
কেশব দত্ত ও প্রসূন ব্যানার্জি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার মোহন বাগান রত্ন পাচ্ছেন দু’জন প্রাক্তনী। ১৯৪৮ এবং ১৯৫২ সালের ওলিম্পিকসে সোনা জয়ী ভারতীয় দলের সদস্য কেশব দত্তর পাশাপাশি প্রসূন ব্যানার্জিকে মোহন বাগান রত্ন দেওয়া হচ্ছে। সোমবার কর্মসমিতির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বর্তমান সচিব ছাড়া বাকি সব পদাধিকারীরাই উপস্থিত ছিলেন সভায়।
বিশদ

23rd  July, 2019
প্রাক-বিশ্বকাপে ভারতের
বড় বাধা কাতার ও ওমান

নিজস্ব প্রতিবেদন: বিশ্বকাপের বাছাই পর্বে ভারতের সঙ্গে একই গ্রুপে রয়েছে বাংলাদেশ, ওমান, আফগানিস্তান ও কাতার। বিশেষজ্ঞদের ধারণা, অপেক্ষাকৃত সহজ গ্রুপে পড়েছেন সুনীল ছেত্রী-সন্দেশ ঝিংগানরা। কিন্তু ভারতের ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিম্যাচ বলেছেন, ‘গ্রুপের বাকি দলগুলির প্রত্যেককেই যথেষ্ট গুরুত্ব দিচ্ছি।’
বিশদ

23rd  July, 2019
তিন ফরম্যাটেই অধিনায়ক কোহলি
তরুণদের উপরেও আস্থা নির্বাচকদের
দেড় বছর পর টেস্ট দলে ঋদ্ধিমান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জল্পনা শেষ! বিরাট কোহলির নেতৃত্বেই ওয়েস্ট ইন্ডিজ সফরে টি-২০, ওয়ান ডে এবং টেস্ট সিরিজ খেলবে ভারত। মহেন্দ্র সিং ধোনি আগেই জানিয়ে দিয়েছিলেন, আগামী দু’মাস তিনি আধা সামরিক বাহিনীর কাজে ব্যস্ত থাকবেন। তাই মাহিকে বাইরে রেখেই দল গড়েছেন জাতীয় নির্বাচকরা।
বিশদ

22nd  July, 2019
 ধোনি জানে কখন থামতে হবে: প্রসাদ

  মুম্বই, ২১ জুলাই: ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে নিজেই সরে দাঁড়িয়েছেন মহেন্দ্র সিং ধোনি। ফলে তাঁকে বাইরে রেখেই রবিবার ঘোষিত হয়েছে ভারতীয় দল। তবু দল নির্বাচনী সভা শেষে সাংবাদিক সম্মেলনে ফিরে এল ধোনির অবসর প্রসঙ্গ। জবাবে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ সাফ জানিয়ে দিলেন, ধোনির মতো কিংবদন্তি ক্রিকেটার জানেন কখন সরে দাঁড়াতে হয়।
বিশদ

22nd  July, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কুমারগ্রাম: ভারী বর্ষণের কারণে আলিপুরদুয়ার পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের সূর্যনগরের ম্যাকউইলিয়াম আর আর প্রাইমারি ইংরেজি মাধ্যম স্কুল জলমগ্ন হয়ে আছে। ক্লাস রুমের ভেতরেও হাঁটু ...

 মুম্বই, ২৩ জুলাই: জন্মদিনে উপহার ১০১ টাকা। এক গরিব মহিলা শ্রমিকের কাছ থেকে এই উপহার পেয়ে কেঁদে ফেললেন মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। ওই মহিলার নাম ...

বিএনএ, সাঁততোড়িয়া(দিসেরগড়): ইসিএলের বর্তমান ও প্রাক্তন কর্মী এবং কয়লা খনি এলাকার মানুষের সামনে নিজেদের স্বাস্থ্য পরিষেবা সংক্রান্ত যাবতীয় তথ্য হাতের মুঠোয় এনে দিতে ইসিএল কর্তৃপক্ষ প্রস্তুত করেছে একটি বিশেষ অ্যাপ।  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের কর্মীরা কেন্দ্রীয় সরকারি কর্মীদের হারে বেতন পাবেন কি না, এই বিতর্ক প্রায় দু’বছর ধরে অমীমাংসিত রয়েছে। হাইকোর্টে দু’দফায় এবং পরবর্তীকালে স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে (স্যাট) এর শুনানি হয়। হাইকোর্টের সর্বশেষ রায় অনুযায়ী, এই বিষয়টির চূড়ান্ত ফয়সালা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যয় বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রে কোনও বিরূপ অবস্থার সৃষ্টি হতে পারে। বিদ্যার্থীর শুভ ফল লাভ হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২- ফরাসি লেখক আলেকজান্দার দুমার জন্ম
১৮৭০- সাহিত্যিক কালীপ্রসন্ন সিংহের মৃত্যু
১৮৮৪- ‘হিন্দু পেট্রিয়টে’-র সম্পাদক কৃষ্ণদাস পালের মৃত্যু
১৮৯৮- সাহিত্যিক তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৩৭- অভিনেতা মনোজ কুমারের জন্ম
১৯৪৫- উইপ্রোর কর্ণধার আজিম প্রেমজির জন্ম
১৯৬৯- আমেরিকান অভিনেত্রী ও সঙ্গীতশিল্পী জেনিফার লোপেজের জন্ম
১৯৮০- মহানায়ক উত্তম কুমারের মৃত্যু
২০০৩- অভিনেতা শমিত ভঞ্জের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.২০ টাকা ৬৯.৮৯ টাকা
পাউন্ড ৮৪.৪০ টাকা ৮৭.৫৪ টাকা
ইউরো ৭৫.৮৭ টাকা ৭৮.৮০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৪২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,১১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪১,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ৩২/২৩ অপঃ ৬/৫। রেবতী ২৬/২৪ দিবা ৩/৪২। সূ উ ৫/৮/৯, অ ৬/১৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ৯/৩১ গতে ১১/১৭ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৫ গতে ১০/৪ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ১/২২ মধ্যে, কালরাত্রি ২/২৬ গতে ৩/৪৭ মধ্যে।
৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ২২/২১/১৭ দিবা ২/২/৫৯। রেবতীনক্ষত্র ১৯/৪২/৮ দিবা ১২/৫৯/১৯, সূ উ ৫/৬/২৮, অ ৬/২১/১৮, অমৃতযোগ দিবা ৬/৫৭ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৬ মধ্যে ও ৩/৩৫ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫ গতে ৯/৭ মধ্যে ও ১/৩২ গতে ৫/৭ মধ্যে, বারবেলা ১১/৪৩/৫৩ গতে ১/২৩/১৪ মধ্যে, কালবেলা ৮/২৫/১০ গতে ১০/৪/৩২ মধ্যে, কালরাত্রি ১/২৫/১০ গতে ৩/৪৫/৪৯ মধ্যে।
 ২০ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
১৮০২- ফরাসি লেখক আলেকজান্দার দুমার জন্ম১৮৭০- সাহিত্যিক কালীপ্রসন্ন সিংহের মৃত্যু১৮৮৪- ...বিশদ

07:50:00 AM

আজকের রাশিফল
মেষ: সম্পত্তি নিয়ে মামলা-মোকদ্দমার সম্ভাবনা আছে। বৃষ: কর্মক্ষেত্রে স্থিতাবস্থা বজায় ...বিশদ

07:45:00 AM

কর্ণাটক: আস্থা ভোটে হার কংগ্রেস-জেডি(এস) জোটের 

23-07-2019 - 07:47:35 PM

কর্ণাটক বিধানসভায় আস্থাভোট শুরু হল 

23-07-2019 - 07:22:00 PM

রাজাবাজারে গুলি চালানোর ঘটনায় ধৃত ২ 

23-07-2019 - 06:24:00 PM

আজ ও কাল বেঙ্গালুরু শহরে জারি ১৪৪ ধারা, বন্ধ সব পানশালা 

23-07-2019 - 06:04:22 PM