Bartaman Patrika
খেলা
 

বিশ্বকাপ নিয়ে বেশি না ভাবাই ভালো: দীনেশ কার্তিক

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজে ভারতীয় দল থেকে বাদ পড়ার পর অনেকেই ভেবেছিলেন বিশ্বকাপ খেলার সুযোগ শেষ হয়ে গেল দীনেশ কার্তিকের সামনে। কিন্তু ঋষভ পন্থের খারাপ পারফরম্যান্স কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দীনেশ কার্তিকের সামনে ফের বিশ্বকাপ দলে সুযোগ পাওয়ার পথ করে দিয়েছে।
বিশদ
আজলান শাহ কাপ হকি
জাপানকে হারিয়ে
অভিযান শুরু ভারতের

 ইপো (মালয়েশিয়া), ২৩ মার্চ: সুলতান আজলান শাহ কাপ হকিতে জয় দিয়ে শুরু করল ভারত। শনিবার মনপ্রীত-শ্রীজেশরা ২-০ গোলে হারিয়ে দিলেন এশিয়ান গেমসে সোনা জয়ী জাপানকে। ম্যাচের সেরা বরুণ কুমার। ভারতের এই প্রতিশ্রুতিমান ড্র্যাগ ফ্লিকার ২৪ মিনিটে জোরালো পেনাল্টি কর্নার থেকে গোল করে দলকে এগিয়ে দেন।
বিশদ

24th  March, 2019
রহিতের সঙ্গে ইশান্তদের
দ্বৈরথ দারুণ জমে উঠবে
হর্ষ ভোগলে

 আইপিএলের দ্বাদশ সংস্করণ শুরু হয়ে গেল। অন্যান্য বারের মতো এবারও এই টি-২০ টুর্নামেন্ট ঘিরে উন্মাদনার পারদ চড়তে শুরু করেছে। আমিও তাকিয়ে রয়েছি জমজমাট এই আসর উপভোগ করার আশায়।
বিশদ

24th  March, 2019
আইপিএলে ব্যর্থ হলেও স্টিভ ও ওয়ার্নার বিশ্বকাপ দলে থাকবে : হেডেন

 নয়াদিল্লি, ২৩ মার্চ: আর মাত্র চারদিন। বল ট্যাম্পারিংয়ের অভিযোগে এক বছর সাসপেন্ড থাকার পর অস্ট্রেলিয়ার দুই তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ ও ডেভিড ওর্য়ানারের উপর থেকে শাস্তি উঠছে আগামী ২৮ মার্চ।
বিশদ

24th  March, 2019
চোট পেলেন মেসি, হারল আর্জেন্তিনা
রোনাল্ডোও প্রত্যাবর্তন ম্যাচে
পর্তুগালকে জেতাতে ব্যর্থ

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘ প্রায় নয় মাস বাদে দেশের হয়ে আন্তর্জাতিক ম্যাচে খেলতে নেমে জয় পেলেন না আধুনিক ফুটবলের দুই সুপার স্টার লায়োনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গত বছর ৩০ জুন রাশিয়া বিশ্বকাপে রাউন্ড অব সিক্সটিনে আর্জেন্তিনা ও পর্তুগাল একই সঙ্গে কয়েক ঘণ্টা আগেপরে বিদায় নিয়েছিল।
বিশদ

24th  March, 2019
আজ ভারতের মরণ-বাঁচন ম্যাচ

 তাসখন্দ,২৩ মার্চ: অনূর্ধ্ব-২৩ এএফসি কাপে রবিবার বিকেল সাড়ে পাঁচটায় ভারত মুখোমুখি হবে তাজিকিস্তানের। প্রথম ম্যাচে উজবেকিস্তানের কাছে ভারত হেরেছে তিন গোলে। আগামী বছর তাইল্যান্ডে অনুষ্ঠিত হবে প্রতিযোগিতার মূলপর্ব।
বিশদ

24th  March, 2019
  আজ হল্যান্ডের বিরুদ্ধে বড় পরীক্ষা জার্মানির

 বার্লিন, ২৩ মার্চ: রবিবার রাতে ইউরো ২০২০ বাছাই পর্বের ম্যাচে হল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামছে জার্মানি। রাশিয়া বিশ্বকাপের গ্রুপ লিগে সুইডেনকে হারানোর পর জার্মানি আর জয়ের মুখ দেখেনি। শেষ বিশ্বকাপে জোয়াকিম লো’র দল চরম ব্যর্থ হয়েছে। গত বুধবার উলফসবার্গে সার্বিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ ১-১ গোলে ড্র করে জার্মানি। উয়েফা নেশনস লিগ থেকেও তাদের অবনমন হয়েছে।
বিশদ

24th  March, 2019
জোট ভেঙে সুপার কাপে রিয়াল কাশ্মীর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সুপার কাপে খেলা নিয়ে ফেডারেশনের বিরুদ্ধে আই লিগের নয়টি ক্লাবের জোট ভেঙে গেল। সুপার কাপে না খেলা নিয়েএই জোটে সবার শেষে সামিল হয়েছিল রিয়াল কাশ্মীর। সেই রিয়াল কাশ্মীরই জোট ভেঙে বেরিয়ে গেল।
বিশদ

24th  March, 2019
মায়ামি ওপেন
এগলেন ডকোভিচ ও ওসাকা, বিদায় থিয়েমের

মায়ামি, ২৩ মার্চ: ইন্ডিয়ান ওয়েলসে ব্যর্থতার পর মায়ামি ওপেনে নোভাক ডকোভিচ ৭-৬ (৭/২), ৬-২ সেটে হারালেন অস্ট্রেলিয়ার বার্নার্ড টমিচকে। নোভাক তৃতীয় রাউন্ডে উঠলেন। বিশ্বের একনম্বর এদিন জয়ের পর বলেন, ‘ইন্ডিয়ান ওয়েলসে আমি একেবারেই ছন্দে ছিলাম না। আশা করি মায়ামি ওপেনে হতাশ করব না।’
বিশদ

24th  March, 2019
ধোনি-কোহলি দ্বৈরথে আজ শুরু আইপিএল

অপেক্ষা মাত্র আর কয়েক ঘণ্টার। মহাধুমধাম করে শনিবার চেন্নাই সুপার কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ম্যাচ দিয়ে দ্বাদশ আইপিএলের ঢাকে কাঠি পড়ছে। চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। বেঙ্গালুরুর ক্যাপ্টেন বিরাট কোহলি। ভারতীয় দলের প্রাক্তন ও বর্তমান অধিনায়কের সম্মুখ সমর ঘিরে প্রবল উত্তেজনা ও উন্মাদনা তৈরি হয়েছে সমর্থকদের মনে।
বিশদ

23rd  March, 2019
 কেকেআরের ব্যাটিং সবচেয়ে শক্তিশালী: ক্যাটিচ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ক্রিস লিন, আন্দ্রে রাসেল তো ছিলেনই। ৫ কোটি টাকা দিয়ে কার্লোস ব্রেথওয়েটকে এবার দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। আর সেই কারণেই কেকেআর এবার বিগ হিটিং পাওয়ার হাউজ বলা হচ্ছে। দলের সহকারি কোচ সাইমন ক্যাটিচ শুক্রবার বাইপাসের ধারে এক পাঁচতারা হোটেলে নোকিয়ার অনুষ্ঠানে হাজির হয়ে জোর গলায় দাবি করলেন, ‘আইপিএলে কেকেআরের ব্যাটিং লাইন-আপ সবচেয়ে শক্তিশালী।’
বিশদ

23rd  March, 2019
আইপিএলকে বিশ্বকাপের
প্রস্তুতি মঞ্চ বলা যাবে না
বেঙ্কটেশ প্রসাদ

 দ্বাদশ আইপিএলের উদ্বোধনী ঘণ্টা বাজছে শনিবার। ঝাঁ চকচকে এই টুর্নামেন্টে এক ঝাঁক তরুণ প্রতিভার উন্মেষ দেখার প্রতীক্ষায় অধীর হয়ে রয়েছি। মরশুমের এই সময়ে অনেক তারকাই ক্রিকেট মহাকাশে ভেসে ওঠে। তাদের মধ্যে মাত্র কিছু তারা থেকে যায়। আর মুছে যায় অধিকাংশই। তবু একটা উপভোগ্য টুর্নামেন্ট দেখার প্রত্যাশা থাকবে এবারও।
বিশদ

23rd  March, 2019
আরসিবি এবার সংকল্পবদ্ধ দল
এবি ডি’ভিলিয়ার্স

 অতীতে কি হয়েছে তা ভুলে গিয়ে এবার নতুন ভাবে শুরু করতে হবে রয়্যাল চ্যালেঞ্জার্স বাঙ্গালোরকে। আর তার জন্য আরও স্মার্ট, আরও শক্তিশালী ও আরও ধারাবাহিক দল হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করতে হবে। কঠিনতম টিম হিসেবে টুর্নামেন্টে সমীহ আদায় করে নিতে হবে আমাদের। আর সে জন্য আমরা প্রস্তুত।
বিশদ

23rd  March, 2019
বিশ্বকাপে চোখ ওয়ার্নারের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক বছরের নির্বাসন কাটিয়ে ওঠার পর আন্তর্জাতিক ক্রিকেটে দারুণভাবে ফিরে আসার জন্য আইপিএলের মঞ্চকেই বেছে নিয়েছেন ডেভিড ওয়ার্নার। প্রস্তাব ছিল পাকিস্তানের বিরুদ্ধে একদিনের সিরিজ খেলার। কিন্তু নির্বাচকদের তিনি সটান না বলে দেন।
বিশদ

23rd  March, 2019
 আজ আজলান শাহ হকিতে অভিযান শুরু করছে ভারত

  ইপো, ২২ মার্চ: গতবছর ভুবনেশ্বরে আয়োজিত বিশ্বকাপ হকির ব্যর্থতা ঝেড়ে ফেলে শনিবার ২৮তম আজলান শাহ হকিতে ভারত অভিযান শুরু করছে এশিয়ান গেমসে সোনাজয়ী জাপানের বিরুদ্ধে। এই মুহূর্তে ভারতীয় হকি দলে কোনও স্থায়ী জাতীয় কোচ নেই।
বিশদ

23rd  March, 2019

Pages: 12345

একনজরে
 লন্ডন, ২৪ মে (এপি): ব্রেক্সিট ইস্যুতে ঘরেবাইরে ক্রমশঃ চাপ বাড়ছে ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরিজা মের উপর। নিজের দল কনজারভেটিভ পার্টি থেকেই দাবি উঠেছে হয় অবিলম্বে পদত্যাগ করতে, নয়তো পদত্যাগ দিনক্ষণ চূড়ান্ত করতে। রবিবার এই নিয়েই সরগরম ব্রিটিশ মিডিয়া।  ...

সংবাদদাতা, কান্দি: রবিবার কান্দি পুরসভা এলাকার আন্দুলিয়া গ্রামের কাছে অধীর চৌধুরীর সমর্থনে হওয়া মিছিলের বাইক আটকে দেয় পুলিস। এনিয়ে অধীরবাবু পুলিসের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন।  ...

প্রসেনজিৎ কোলে, কলকাতা: রেলের খাবার নিয়ে যাত্রীদের অভিযোগের শেষ নেই। কখনও খাবারের বেশি দাম, কখনও নিম্নমান নিয়ে হামেশাই যাত্রীদের ক্ষোভ আছড়ে পড়ে ট্রেনে বা স্টেশনে। এবার কিছু নামী-দামি ট্রেনের খাবারের মেনু নিয়েই চূড়ান্ত বিভ্রান্তি ছড়িয়েছে যাত্রী মহলে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রথম পর্যায়ে সরকারি উদ্যোগে ধান কেনার যে গতি ছিল, তাতে চলতি খরিফ মরশুমে ৫২ লক্ষ টনের লক্ষ্যমাত্রা পূরণ হতেও পারে বলে আশা করছিলেন খাদ্য দপ্তরের আধিকারিকরা। কিন্তু মার্চ মাসে ধান সংগ্রহের গতি অনেকটাই কমে গিয়েছে। এখনও পর্যন্ত ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের অধিক পরিশ্রম করতে হবে। অন্যথায় পরীক্ষার ফল ভালো হবে না। প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো ফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৭: হকি খেলোয়াড় লেসলি ক্লডিয়াসের জন্ম
১৯৪৮: অভিনেতা ফারুক শেখের জন্ম
১৯৮৪: ক্রিকেটার অশোক দিন্দার জন্ম
১৯৯২: ক্রিকেট বিশ্বকাপ জিতল পাকিস্তান 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.১৫ টাকা ৬৯.৮৪ টাকা
পাউন্ড ৮৮.৭৭ টাকা ৯২.১৯ টাকা
ইউরো ৭৬.৬৭ টাকা ৭৯.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
23rd  March, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৭১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ০৪০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৫০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
24th  March, 2019

দিন পঞ্জিকা

১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯, সোমবার, পঞ্চমী ৩৫/৫০ রাত্রি ৮/০। বিশাখা ৩/২৬ দিবা ৭/৩। সূ উ ৫/৪০/২৩, অ ৫/৪৫/২৯, অমৃতযোগ দিবা ৭/১৬ মধ্যে পুনঃ ১০/৩০ গতে ১২/৫৫ মধ্যে। রাত্রি ৬/৩৩ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ১১/১৯ গতে ২/২৯ মধ্যে, বারবেলা ৭/১২ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ২/৪৪ গতে ৪/১৪ মধ্যে, কালরাত্রি ১০/১৪ গতে ১১/৪২ মধ্যে। 
১০ চৈত্র ১৪২৫, ২৫ মার্চ ২০১৯, সোমবার, পঞ্চমী রাত্রি ১২/১৯/৫। বিশাখানক্ষত্র ১১/৯/১১, সূ উ ৫/৪০/৪১, অ ৫/৪৪/৪১, অমৃতযোগ দিবা ৭/১৭/১৩ মধ্যে ও ১০/৩০/১৭ থেকে ১২/৫৫/৫ মধ্যে এবং রাত্রি ৬/৩২/২৫ থেকে ৮/৫৫/৩৭ মধ্যে ও ১১/৫৮/৪৯ থেকে ২/২৯/৪৫ মধ্যে, বারবেলা ২/৪৩/৪১ থেকে ৪/১৪/১১ মধ্যে, কালবেলা ৭/১১/১১ থেকে ৮/৪১/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৩/১১ থেকে ১১/৪২/৪১ মধ্যে। 
১৭ রজব 

ছবি সংবাদ

এই মুহূর্তে
 নবান্নে পৌঁছালেন কমল হাসান
পশ্চিমঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করতে নবান্নে এসে পৌঁছালেন ...বিশদ

03:21:15 PM

মনোনয়ন জমা দিলেন রায়গঞ্জের সিপিএম প্রার্থী মহম্মদ সেলিম 

02:29:37 PM

ন্যূনতম আয় সুনিশ্চিত করতে দরিদ্র পরিবারগুলিকে মাসে ১২ হাজার টাকা করে দেবে কংগ্রেস সরকার: রাহুল গান্ধী 

02:23:00 PM

ক্ষমতায় এলে ৫ কোটি পরিবারকে বছরে ৭২ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেবে কংগ্রেস সরকার: রাহুল গান্ধী

02:14:00 PM

নবান্নের একতলায় সিড়ির পাশে ভেঙে পড়ল চাঙড়, হতাহত নেই 

02:06:13 PM

ম্যাট্রিমনি সাইটের সূত্রে পরিচিত তরুণীর সঙ্গে প্রতারণা, ধৃত অভিযুক্ত 
শহরে ফের ম্যাট্রিমনিয়াল সাইটে পরিচিত যুবকের হাতে প্রতারিত এক তরুণী। ...বিশদ

01:27:57 PM