Bartaman Patrika
খেলা
 

বিশ্বকাপের আগে আশায় রাখছে রোহিতের ব্যাটিং

বাঁ হাতে গ্লাভস, ডান হাতে ব্যাট। হেলমেট পরা মাথা নীচু। কোনও রকমে শরীরটাকে টেনে নিয়ে চলেছেন ডাগ-আউটের দিকে। পাশেই দুই দলের ক্রিকেটাররা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে সৌজন্যের করমর্দন সারছেন। কিন্তু তিনি ওই লাইনে নেই
বিশদ
টিম গেমেই লখনউ বধ কেকেআরের

একটা দল দুর্দান্ত ফর্মে রয়েছে। পর পর ম্যাচ জিতছে। পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে। কিন্তু সেই দলের কোনও ক্রিকেটার কমলা বা বেগুনি টুপি জেতার দৌড়ে নেই। প্রথম পাঁচের মধ্যেও খুঁজে পাওয়া গেল না কাউকে।
বিশদ

15th  April, 2024
গরমকে হারিয়ে ইডেনে মধুর বর্ষবরণ বেগুনি সমর্থকদের

নববর্ষ মানেই শহরবাসীর দুই সেরা ডেস্টিনেশন কালীঘাট ও দক্ষিণেশ্বর। ১৪৩১-এর পয়লা দিনে তিলোত্তমার মুডটা অবশ্য ছিল একটু অন্যরকম। আইপিএলের ভরা মরশুম বলে কথা! তার উপর রবিবার।
বিশদ

15th  April, 2024
রোহিতের দুরন্ত সেঞ্চুরি ব্যর্থ,  মুম্বইকে হারাল ধোনির চেন্নাই

চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্স, দু’দলই পাঁচবার জিতেছে আইপিএল। কারা আগে ষষ্ঠ ট্রফি জিতবে, তা নিয়ে চর্চা চলছে ক্রিকেট মহলে। রবিবার ওয়াংখেড়েতে সফলতম দু’দলের লড়াইয়ে অবশ্য বাজিমাত করল চেন্নাই। তারা ২০ রানে হারাল মুম্বইকে। ছয় ম্যাচে ৮ পয়েন্টে তৃতীয় স্থানে রইল সিএসকে। অন্যদিকে, ৪ পয়েন্টে মুম্বইয়ের অবস্থান আট নম্বরে।
বিশদ

15th  April, 2024
সানরাইজার্সের বিরুদ্ধে বোলিংই চিন্তা বিরাটদের

মহিলাদের প্রিমিয়ার লিগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু চ্যাম্পিয়ন হওয়ার পর প্রত্যাশার পারদ চড়েছিল বিরাট কোহলিদের ঘিরেও। কিন্তু ক্রমাগত হতাশ করেই চলেছে ফাফ ডু’প্লেসি বাহিনী।
বিশদ

15th  April, 2024
বাংলা নববর্ষে সানাইয়ের সুরে ঝলমলে মোহন বাগান

সিংহদুয়ারে জমকালো ফুলের সাজ। লনের বিশাল মঞ্চে চুঁইয়ে পড়ছে বিসমিল্লার পাগলা সানাই। সামিয়ানার তলায় প্রত্যেকেই ব্যস্ত, থুড়ি মহাব্যস্ত। ঐতিহ্যের সঙ্গে মিলেমিশে একাকার নতুন পাঞ্জাবির গন্ধ। নামেই একলা বৈশাখ।
বিশদ

15th  April, 2024
আগামী মরশুমে আরও ভালো ফলের প্রতিশ্রুতি কুয়াদ্রাতের

হলুদ গাঁদা ফুল ও লম্বা বেলপাতা দিয়ে ছেটানো গঙ্গাজলের ফোঁটা পড়ছে বারপোস্টের বিভিন্ন জায়গায়। আবহে পুরোহিতের মন্ত্রোচ্চারণ এবং অবশ্যই জয় ইস্ট বেঙ্গল স্লোগান। দীর্ঘ ১২ বছর পর ক্লাবে এসেছে কোনও সর্বভারতীয় ট্রফি। তবে আইএসএলে ব্যর্থতা অব্যাহত। তাই নতুন মরশুমে ভালো ফলের শপথ নিয়েই বর্ষবরণ ইস্ট বেঙ্গলের।
বিশদ

15th  April, 2024
আজ লিগ-শিল্ড জিততে মরিয়া মোহন বাগান

দু’হাতে ঢাউস ফুলের তোড়া। নববর্ষের বিকেলে সুদূর বারাসত থেকে মোহন বাগানের অনুশীলনে হাজির প্রসেনজিৎ দাস। দিমিত্রিদের  শুভেচ্ছা জানাতে ঠায় দাঁড়িয়ে মাঠের বাইরে। যুবভারতীর বক্স অফিসে দুপুরের চড়া রোদেও বেশ ভিড়।
বিশদ

15th  April, 2024
চেন্নাইয়ানকে হারাল গোয়া
 

আইএসএল প্লে-অফের আগেই ছন্দে গোয়া। রবিবার মানোলো মার্কুয়েজের দল ৪-১ গোলে বিধ্বস্ত করল চেন্নাইয়ানকে। শুরু থেকেই দাপট ছিল
বিশদ

15th  April, 2024
বার্সাকে জেতালেন ফেলিক্স

হোয়াও ফেলিক্সের চোখ ধাঁধানো গোলে কাডিজের বাধা টপকালো বার্সেলোনা। অ্যাওয়ে ম্যাচে ১-০ স্বস্তির জয়ে লা লিগা খেতাবের আশাও জিইয়ে রইল কাতালন ক্লাবটির। ৩১ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে জাভি হার্নান্ডেজের দল। টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ। সমসংখ্যক ম্যাচে কার্লো আনসেলোত্তি-ব্রিগেডের সংগ্রহ ৭৮ পয়েন্ট।
বিশদ

15th  April, 2024
হার সালাহদের

সময়টা ভালো যাচ্ছে না লিভারপুলের। ঘরের মাঠে টানা দু’টি ম্যাচ হারতে হল তাদের। গত বৃহস্পতিবার ইউরোপা লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম রাউন্ডে
বিশদ

15th  April, 2024
জয়ের আলোয় বর্ষবরণে চোখ নাইটদের

আগাম নববর্ষে মেতে উঠল নাইট শিবির। বাঙালির পোশাকে দেখা গেল কোচ চন্দ্রকান্ত পণ্ডিত, দুষ্মন্ত চামিরাদের। চলল ভুরিভোজ। নানা বাঙালি পদে তাঁদের রসনাতৃপ্তির ছবি ছড়িয়ে পড়ল সোশ্যাল মিডিয়ায়। 
বিশদ

14th  April, 2024
স্টার্কের ফর্ম নিয়ে চিন্তিত নন গম্ভীর

চার ম্যাচে মাত্র দু’টি উইকেট। রান বিলিয়েছেন মনের সুখে। ২৪.৭৫ কোটি টাকা দিয়ে দলে নেওয়া মিচেল স্টার্ককে নিয়ে কানাঘুসো চলছে কলকাতা নাইট রাইডার্স শিবিরে। নতুন বলে সুইংকে কাজে লাগিয়ে বিপক্ষকে চাপে ফেলতে দক্ষ অজি তারকা চলতি আইপিএলে ছন্দের ধারেকাছে নেই।
বিশদ

14th  April, 2024
ঘরের মাঠে মুম্বইকে টেক্কা দিতে তৈরি উজ্জীবিত মোহন বাগান

শনিবার সন্ধ্যা। যুবভারতী ক্রীড়াঙ্গনের প্র্যাকটিস মাঠে জ্বলে উঠেছে ফ্লাডলাইট। দুধসাদা গাড়ি থেকে নেমে এলেন আন্তোনিও লোপেজ হাবাস। স্প্যানিশ কোচের চোখেমুখে ক্লান্তির ছাপ স্পষ্ট। অসুস্থতার কারণে দীর্ঘদিন ডাগ-আউটে নেই তিনি
বিশদ

14th  April, 2024
পন্টিংকে কৃতিত্ব ফ্রেজারের

মাস ছয়েক আগে লিস্ট এ ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন জেক ফ্রেজার ম্যাকগার্ক। মাত্র ২৯ বলে তিন অঙ্কের রানে পৌঁছে ভেঙে দিয়েছিলেন এবি ডি’ভিলিয়ার্সের (৩১ বল) রেকর্ড। সেটাই ছিল পেশাদার ক্রিকেটে তাঁর প্রথম রেকর্ড।
বিশদ

14th  April, 2024

Pages: 12345

একনজরে
রাজস্থানের সিকারে মর্মান্তিক পথ দুর্ঘটনায় একই পরিবারের সাতজনের মৃত্যু হল। এর মধ্যে রয়েছেন তিনজন মহিলা ও দু’টি শিশু। জানা গিয়েছে, রবিবার দুপুরে একটি গাড়ি নিয়ন্ত্রণ ...

নিজেদের মধ্যে সব দ্বন্দ্ব ভুলে তমলুক লোকসভার প্রার্থী দেবাংশু ভট্টাচার্যকে জেতাতে হবে বলে তৃণমূল নেতাদের সাফ জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার হলদিয়ায় একটি হোটেলে তমলুক লোকসভার ...

কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রে সেই ২০০৯ সাল থেকে টানা জিতে আসছেন তৃণমূলের সুদীপ বন্দ্যোপাধ্যায় এবারও তিনিই জোড়াফুলের প্রার্থী। বিগত লোকসভা নির্বাচনগুলির সময় দেখা গিয়েছে, জয় নিয়ে কার্যত ‘চিন্তামুক্ত’ থাকতেন তিনি। ...

দেশজুড়ে আদর্শ নির্বচনী আচরণবিধি চলছে। ১৯ এপ্রিল প্রথম দফার নির্বাচন। ওই দিন জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রে ভোট। কিন্তু বিতর্ক বেঁধেছে আবাস যোজনার ফর্ম পূরণকে কেন্দ্র করে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্ম বা গৃহক্ষেত্রে অশান্তি মনঃকষ্ট হতে পারে। পেশাদারী কর্মে সুনাম। মানসিক অস্থিরতা থাকবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব কণ্ঠ দিবস
হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে
১৮৫০:  মাদাম তুসো জাদুঘরের প্রতিষ্ঠাতা ম্যারি তুসোর মৃত্যু
১৮৫৩: প্রথম ট্রেন চলল সাবেক বোম্বাইয়ের ভিক্টোরিয়া থেকে থানে পর্যন্ত
১৮৬৭: উড়োজাহাজের আবিষ্কারক উইলবার রাইটের জন্ম
১৮৮৯: অভিনেতা চার্লি চ্যাপলিনের জন্ম
১৯১৬ - রবীন্দ্রনাথ শান্তিনিকেতনের বিশ্বভারতীয় বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন
১৯৫১: লেখক অদ্বৈত মল্লবর্মণের মৃত্যু
১৯৬৬: শিল্পী নন্দলাল বসুর মৃত্যু
১৯৭৮: অভিনেত্রী লারা দত্তর জন্
১৯৮৭: বিশিষ্ট অভিনেতা বিকাশ রায়ের মৃত্যু
২০২১: পিডিএফ ও ফটোশপের উদ্ভাবক ও সফটওয়্যার কোম্পানি এডোবির সহ-প্রতিষ্ঠাতা চার্লস গ্যাসকির মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৯৭ টাকা ৮৪.০৬ টাকা
পাউন্ড ১০২.৭৫ টাকা ১০৫.৩৮ টাকা
ইউরো ৮৭.৭৪ টাকা ৯০.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,১৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৯০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৩,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৩,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী ২০/১৫ দিবা ১/২৫। পুষ্যা নক্ষত্র ৫৯/৫৩ শেষ রাত্রি ৫/১৬। সূর্যোদয় ৫/১৯/২৪, সূর্যাস্ত ৫/৫৩/৩২। অমৃতযোগ দিবা ৭/৪৯ গতে ১০/২০ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২৩ গতে ৫/৪ মধ্যে। রাত্রি ৬/৪০ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১২ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৮ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৪৫ মধ্যে। কালরাত্রি ৭/১৯ গতে ৮/৪৫ মধ্যে। 
৩ বৈশাখ, ১৪৩১, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪। অষ্টমী অপরাহ্ন ৪/২৮। পুনর্বসু নক্ষত্র দিবা ৬/২৩। সূর্যোদয় ৫/২০, সূর্যাস্ত ৫/৫৫। অমৃতযোগ দিবা ৭/৪০ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৩/২৭ গতে ৫/১১ মধ্যে এবং রাত্রি ৬/৪৭ মধ্যে ও ৯/০ গতে ১১/১১ মধ্যে ও ১/২৩ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৬/৫৪ গতে ৮/২৯ মধ্যে ও ১/১২ গতে ২/৪৬ মধ্যে। কালরাত্রি ৭/২০ গতে ৮/৪৬ মধ্যে। 
৬ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: কেকেআরকে ২ উইকেটে হারাল রাজস্থান

11:51:57 PM

আইপিএল: ৫৫ বলে সেঞ্চুরি বাটলারের, রাজস্থান ২২১/৮ (১৯.২ ওভার), টার্গেট ২২৪

11:37:08 PM

আইপিএল: ০ রানে আউট বোল্ট, রাজস্থান ১৮৬/ ৮(১৭.৩ ওভার), টার্গেট ২২৪

11:27:00 PM

আইপিএল: ২৬ রানে আউট পাওয়াল, রাজস্থান ১৭৮/৭(১৬.৫ ওভার), টার্গেট ২২৪

11:19:00 PM

আইপিএল: ৩৬ বলে হাফসেঞ্চুরি বাটলারের, রাজস্থান ১৩৬/৬ (১৪.৩ ওভার), টার্গেট ২২৪ (বিপক্ষ কেকেআর)

11:18:52 PM

আইপিএল: ০ রানে আউট হেটমায়ার, রাজস্থান ১২১/৬ (১২.২ ওভার), টার্গেট ২২৪ (বিপক্ষ কেকেআর)

11:04:22 PM