Bartaman Patrika
খেলা
 

২০১০ সালের স্পট-ফিক্সিংয়ের খবর আমি মিডিয়াকে দিইনি: আফ্রিদি

 করাচি, ১৯ মে: পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি রবিবার দাবি করেছেন, ২০১০ সালের স্পট-ফিক্সিংয়ের খবর তিনি প্রকাশ্যে আনেননি। উল্লেখ্য, ইংল্যান্ড সফরে ২০১০ সালে পাকিস্তানের তিন ক্রিকেটার সলমন বাট, মহম্মদ আমির ও মহম্মদ আসিফ স্পট-ফিক্সিং কাণ্ডে জড়িয়ে পড়েছিলেন।
বিশদ
ফের বিতর্কে দ্যুতি চাঁদ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের বিতর্কে দ্যুতি চাঁদ। পরিবারের এক মহিলার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়ে তিনি আবার সংবাদ শিরোনামে। দ্যুতি এখন হায়দরাবাদে আছেন। সেখানে চলছে বিশ্ব বিশ্ববিদ্যালয় অ্যাথলিট প্রতিযোগিতার শিবির। সেখানেই তিনি বলেছেন,১৯ বছরের এক তরুণীর সঙ্গে সমকামিতার সম্পর্ক আছে। ও আমাদের নিকট আত্মীয়।
বিশদ

20th  May, 2019
মেসির জোড়া গোল সত্ত্বেও ড্র বার্সেলোনার

 মাদ্রিদ, ১৯ মে: প্রাণভোমরা লিও মেসির জোড়া গোল। তা সত্ত্বেও মরশুমের শেষ ম্যাচে জয়ের স্বাদ পেল না বার্সেলোনা। রবিবার লিগের অ্যাওয়ে ম্যাচে এইবরের বিরুদ্ধে তাদের ম্যাচ শেষ হল ২-২ গোলে। ৩৮ ম্যাচে ৮৭ পয়েন্টে লিগ শেষ করল এবারের চ্যাম্পিয়নরা। ম্যাচ শেষে আর্নেস্তো ভালভার্দে বলেন, ‘কোপা দেল রে খেতাব জেতাই এখন লক্ষ্য।
বিশদ

20th  May, 2019
‘জীবনের অন্যতম সেরা মরশুম’
ফিনান্সিয়াল ফেয়ার প্লে সংক্রান্ত প্রশ্নে মেজাজ হারালেন পেপ গুয়ার্দিওলা

  লন্ডন, ১৯ মে: ত্রিমুকুট জয়ের পর সাংবাদিক সম্মেলনে মেজাজ হারালেন ম্যাঞ্চেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা। ওয়াটফোর্ডকে হাফ ডজন গোলে চূর্ণ করে এফ এ কাপ জয়ের পর বেশ হাসিখুশিই ছিলেন স্প্যানিশ কোচ। কিন্তু এক সাংবাদিক ফিনান্সিয়াল ফেয়ার প্লে সংক্রান্ত প্রশ্ন করায় সেই তাল কেটে যায়।
বিশদ

20th  May, 2019
ওয়ার্নারকে ওপেনার হিসাবে ভাবছেন ল্যাঙ্গার

 ব্রিজবেন, ১৯ মে: পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার প্রস্তুতি শিবির চলছে এখন ব্রিসবেনে। সেখানে স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে দেখে খুশি কোচ জাস্টিন ল্যাঙ্গার। তিনি জানিয়েছেন, ‘ওদের দেখে মনে হয়নি এক বছর আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ছিল।
বিশদ

20th  May, 2019
 ফ্রান্সের প্রস্তাব পেলে রিয়ালের দায়িত্ব ছাড়তে পারেন জিদান

 মাদ্রিদ, ১৯ মে: হার দিয়েই মরশুম শেষ হল রিয়াল মাদ্রিদের। রবিবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে মাঝারি মানের দল রিয়াল বেতিসের কাছে ০-২ গোলে বশ্যতা স্বীকার করে নিল জিনেদিন জিদান-ব্রিগেড। প্রিয় ক্লাবের কোচের পদে এই ইনিংস মোটেই আশাপ্রদ হল না ফরাসি কিংবদন্তির।
বিশদ

20th  May, 2019
অ্যান্ডারলেখটে দ্বৈত ভূমিকায় ভিনসেন্ট কোম্পানি

 লন্ডন, ১৯ মে: দীর্ঘ এগারো বছরের সম্পর্ক শেষ হল। এফ এ কাপ জয়ের কয়েক ঘণ্টার মধ্যেই ম্যাঞ্চেস্টার সিটি ছাড়ার সিদ্ধান্ত নিলেন বেলজিয়ান ডিফেন্ডার ভিনসেন্ট কোম্পানি। আগামী মরশুমে অ্যান্ডারলেখটের কোচ কাম ফুটবলারের দায়িত্ব পালন করতে দেখা যাবে তাঁকে। বেলজিয়ামের ক্লাবটির সঙ্গে কোম্পানির তিন বছরের চুক্তি হয়েছে।
বিশদ

20th  May, 2019
ইস্ট বেঙ্গলের দাবি
জরিমানার অর্থ দিতে হবে কোয়েসকেই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফেডারেশনের জরিমানা ও ক্ষতিপূরণের অর্থ কোয়েসকেই দিতে হবে। ইস্ট বেঙ্গল ক্লাব কোনওভাবেই তা দেবে না। রবিবার ক্লাবের মুখপাত্র জানান,‘আমরা তো সুপার কাপে খেলতে চেয়েছিলাম। আমাদের জন্যই তো পাঁচ লাখ কম হয়েছে জরিমানা। ক্ষতিপূরণের অর্থ দিতেই হবে কোয়েসকে। আমরা কোনও অর্থ দেব না।
বিশদ

20th  May, 2019
জুনিয়র হকি শিবিরে ডাক পেলেন ৩৩ জন

 নয়াদিল্লি, ১৯ মে: জুনিয়র হকি দলের জাতীয় শিবিরে ৩৩ জন খেলোয়াড়কে ডাকল হকি ইন্ডিয়া। সোমবার বেঙ্গালুরুতে শুরু হচ্ছে এই শিবির। তিন সপ্তাহের শিবির শেষ হবে ৪ জুন। স্পেনের মাদ্রিদে ১০ জুন শুরু হবে আটদেশীয় টুর্নামেন্ট। এই প্রতিযোগিতায় খেলবে বেলজিয়াম, জার্মানি, গ্রেট ব্রিটেন, আর্জেন্তিনা, অস্ট্রিয়া, হল্যান্ড, স্পেন ও ভারত।
বিশদ

20th  May, 2019
  রোমে নাদাল ও ডকোভিচের মহাদ্বৈরথ

 রোম, ১৯ মে: ফ্রেঞ্চ ওপেনের আগেই টেনিসের আকর্ষণীয় দ্বৈরথের মঞ্চ তৈরি হয়ে গেল ইতালিয়ান ওপেনে। ফাইনালে মুখোমুখি হচ্ছেন এই মুহূর্তে বিশ্বের সেরা দুই খেলোয়াড় নোভাক ডকোভিচ ও নাদাল। পুরুষদের সিঙ্গলসে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের এক নম্বর তারকা নোভাক ডকোভিচ সেমি-ফাইনালে সহজেই হারিয়েছেন আর্জেন্তাইন প্রতিপক্ষ ডিয়েগো শোয়ার্টজম্যানকে।
বিশদ

20th  May, 2019
রবিবার গ্যারেথ বেলের শেষ ম্যাচ

 মাদ্রিদ, ১৮ মে: রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান শনিবার ইঙ্গিত দিলেন, রবিবার গ্যারেথ বেল হয়তো শেষ ম্যাচটি খেলতে চলেছেন। জিদানের সঙ্গে বেলের সম্পর্ক গত কয়েক মরশুম ধরেই আদৌ মধুর নয়। এছাড়া, বিশাল মূল্যে বেলকে কেনার পর এখন তাঁর ফর্মে ভাঁটার টান।
বিশদ

19th  May, 2019
এবার বিশ্বকাপে সাড়ে তিনশো রানও নিরাপদ স্কোর নয়
ক্যাপ্টেন কোহলির দিকে তাকিয়ে ভারত

নয়াদিল্লি, ১৮ মে: তাঁর নেতৃত্বে ভারতীয় দল আন্তর্জাতিক ক্রিকেটে অনেক সাফল্য পেয়েছে। তবে ইংল্যান্ডের মাটিতে আয়োজিত বিশ্বকাপ জিততে পারলে বিরাট কোহলি নতুন উচ্চতায় পৌঁছে যাবেন। কোহলির নেতৃত্বেই ভারত প্রথমবার অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতেছিল।
বিশদ

19th  May, 2019
কেদার যাদব ফিট হয়ে ওঠায় স্বস্তি ভারতীয় দলে

নয়াদিল্লি, ১৮ মে: বিশ্বকাপের আগে স্বস্তির খবর ভারতীয় দলে। পুরো সুস্থ কেদার যাদব। তিনি দলের সঙ্গে ইংল্যান্ড উড়ে যাওয়ার সবুজ সংকেত পেয়ে গিয়েছেন বিসিসিআইয়ের কাছ থেকে। গত ৫ মে আইপিএলের ম্যাচে বাউন্ডারি বাঁচাতে গিয়ে কাঁধে চোট পেয়েছিলেন কেদার। চোট বেশ গুরুতর ছিল। ফলে তিনি সঙ্গে সঙ্গে মাঠ থেকে বেরিয়ে গিয়েছিলেন।
বিশদ

19th  May, 2019
রাত জেগেও মাঠে নেমে সেঞ্চুরি জেসন রয়ের
হাসপাতালে অসুস্থ কন্যা

 নটিংহাম, ১৮ মে: সারারাত হাসপাতালে কাটিয়েছেন অসুস্থ কন্যার পাশে। সকালে হোটেলে কিছু সময় ঘুমিয়ে দুপুরে মাঠে নেমে পড়েছেন ইংল্যান্ডের হয়ে ম্যাচ খেলতে। তিনি জেসন রয়। ক্লান্তি ও সন্তানের অসুস্থতা সংক্রান্ত টেনসন সামলে শুধু মাঠে নামাই নয়, ব্যাট হাতে রীতিমতো ঝড় তুলেছেন ইংল্যান্ডের তারকা ওপেনারটি।
বিশদ

19th  May, 2019
সেমি-ফাইনালে নাদাল, ডকোভিচ

  রোম, ১৯ মে: ইতালিয়ান ওপেনের সেমি-ফাইনালে পৌঁছে গেলেন রাফায়েল নাদাল ও নোভাক ডকোভিচ। কোয়ার্টার ফাইনালে দ্বিতীয় বাছাই নাদাল সহজ জয় পেলেও রীতিমতো ঘাম ঝরিয়ে জিততে হয়েছে শীর্ষ বাছাই ডকোভিচকে।
বিশদ

19th  May, 2019

Pages: 12345

একনজরে
বাংলা নিউজ এজেন্সি: মাধ্যমিকে সম্ভাব্য মেধা তালিকায় পূর্ব বর্ধমান জেলার চারজন এবং পশ্চিম বর্ধমানের এক পড়ুয়া জায়গা করে নিল। বর্ধমান বিদ্যার্থীভবন বালিকা বিদ্যালয়ের ছাত্র সাহিত্যিকা ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবছর মাধ্যমিকের প্রথম দশে জায়গা করে নিল ৫১ জন পরীক্ষার্থী। ৬৯৪ নম্বর পেয়ে রাজ্যে প্রথম হয়েছে পূর্ব মেদিনীপুরের মহম্মদপুর দেশপ্রাণ বিদ্যাপীঠের সৌগত ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

  সংবাদদাতা, রায়গঞ্জ: উত্তর দিনাজপুরের কৃষকদের মধ্যে মাশরুম ও ব্রোকলি চাষে আগ্রহ বাড়াতে উদ্যোগ নিয়েছে জেলা উদ্যানপালন দপ্তর। এব্যাপারে তারা বেশকিছু পরিকল্পনা গ্রহণ করেছে। দপ্তর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গোপন প্রেম, গোপন থাকবে না। ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো, বয়স্করা একটু সাবধানী হবেন। ঠান্ডা লাগা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু
১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম
১৮৫৯: গোয়েন্দা শার্লক হোমসের স্রস্টা স্টটিশ সাহিত্যিক আর্থার কোনান ডয়েলের জন্ম
১৮৮৫: ফরাসি সাহিত্যিক ভিক্টর হুগোর মৃত্যু
১৯৪০: ক্রিকেটার এরাপল্লি প্রসন্নর জন্ম
১৯৪৬: আইরিশ ফুটবলার জর্জ বেস্টের জন্ম
২০০৪: ১৭তম প্রধানমন্ত্রী হিসাবে ডঃ মনমোহন সিংয়ের শপথ গ্রহণ

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.৯২ টাকা ৭০.৬১ টাকা
পাউন্ড ৮৭.১৮ টাকা ৯০.৩৮ টাকা
ইউরো ৭৬.৫০ টাকা ৭৯.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,০৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,৯০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯, বুধবার, চতুর্থী ৫৮/১৮ রাত্রি ২/৪১। পূর্বাষাঢ়া অহোরাত্র। সূ উ ৪/৫৭/৫৩, অ ৬/৮/৩০, অমৃতযোগ দিবা ৭/৩৭ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৪ গতে ৫/১৫ মধ্যে। রাত্রি ৯/৪৫ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১২ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৭ মধ্যে।
৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯, বুধবার, চতুর্থী ৫৪/৪৯/৫ রাত্রি ২/৫২/৫৯। পূর্বাষা‌ঢ়ানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৪/৫৭/২১, অ ৬/১০/৪১, অমৃতযোগ দিবা ৭/৩৬ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৩ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৪/১ গতে ১/১৩/১১ মধ্যে, কালবেলা ৮/১৫/৪১ গতে ৯/৫৪/৫১ মধ্যে, কালরাত্রি ২/১৫/৪১ গতে ৩/৩৬/৩১ মধ্যে।
১৬ রমজান

ছবি সংবাদ

এই মুহূর্তে
জোড়াসাঁকোতে আজ পুনর্নির্বাচন

কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রের জোড়াসাঁকো বিধানসভার সংস্কৃত কলেজের ১ নম্বর ...বিশদ

08:10:00 AM

আজকের রাশিফল
মেষ: ব্যবসায়ীদের জন্য সময়টি ভালো। বৃষ: হঠাৎ প্রাপ্তি, যশ সুনাম দিতে পারে। ...বিশদ

08:07:00 AM

বদলে যাচ্ছে দূরদর্শনের চিরপরিচিত লোগো
আধুনীকিকরণ হবে। তাই বদলে যাচ্ছে দূরদর্শনের চিরপরিচিত লোগো। ২০১৭ সালের ...বিশদ

08:00:00 AM

ইতিহাসে আজকের দিনে
১৫৪৫: সম্রাট শেরশাহের মৃত্যু১৭৭২: রাজা রামমোহন রায়ের জন্ম১৮৫৯: গোয়েন্দা শার্লক ...বিশদ

07:50:00 AM

মাধ্যমিকের প্রথম সৌগতকে সাহায্যের আশ্বাস পার্থর
আজ মাধ্যমিকের ফল ঘোষণার পর প্রথম স্থানাধিকারী সৌগত দাসকে ফোন ...বিশদ

21-05-2019 - 04:54:19 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল আজ রাত ৮টার বদলে রাত ৯:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

21-05-2019 - 03:53:16 PM