Bartaman Patrika
খেলা
 

জাতীয় হকি

 গোয়ালিয়র, ৭ ফেব্রুয়ারি: জাতীয় হকির শেষ চারে উন্নীত হল পাঞ্জাব, রেলওয়েজ, পিএসপিবি এবং পাঞ্জাব ও সিন্ধ ব্যাঙ্ক। পাঞ্জাব ৩-০ গোলে হারায় হরিয়ানাকে। আকাশদীপ (২) ও রমনদীপ গোল করেন।
বিশদ
বাংলার বিদায়

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অনেকদিন পর সন্তোষ ট্রফির বাছাই পর্ব থেকেই বিদায় নিল বাংলা। বৃহস্পতিবার ভিলাইয়ে সিকিমের বিরুদ্ধে পিছিয়ে থেকে ১-১ গোলে ড্র করলেন দীপেন্দু দুয়ারিরা।
বিশদ

08th  February, 2019
আলেজান্দ্রোর সঙ্গে চুক্তি বর্ধিত হতে চলেছে
আজ সেটপিসে বাজিমাত
করতে চায় ইস্ট বেঙ্গল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রোর গলায় আত্মবিশ্বাস চুঁইয়ে পড়ছে। যখন তিনি বললেন, ‘আমার দলের সেটপিস অ্যাটাক ভারতের সেরা।’ বৃহস্পতিবার সল্টলেক স্টেডিয়ামে আই লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে নেরোকার বিরুদ্ধে খেলবেন এনরিকে-জবিরা।
বিশদ

07th  February, 2019
টি-২০ ম্যাচে লজ্জার হার ভারতের

 বিশেষ প্রতিবেদন: টি-২০ আন্তর্জাতিক ম্যাচের ইতিহাসে বুধবার ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বৃহত্তম পরাজয় বরণ করল টিম ইন্ডিয়া। ভারত হারল ৮০ রানের ব্যবধানে। টসে জিতে ভারতীয় দলের অন্তর্বর্তী অধিনায়ক রহিত শর্মা আগে ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্ত নেন।
বিশদ

07th  February, 2019
কোহলির মধ্যে ইমরানকে
দেখছেন আব্দুল কাদির

করাচি, ৬ ফেব্রুয়ারি: মাঠে বিরাট কোহলির আগ্রাসি মনোভাব নিয়ে অনেকে বিরূপ মন্তব্য করলেও ভারত অধিনায়কের এই চারিত্রিক বৈশিষ্ট্য মন জয় করে নিয়েছে আব্দুল কাদিরের। পাকিস্তানের প্রাক্তন কিংবদন্তি স্পিনার এতটাই মুগ্ধ যে, কোহলির সঙ্গে ইমরান খানের তুলনা টেনে এনেছেন তিনি।
বিশদ

07th  February, 2019
ইডেন হ্যাজার্ডের জন্য ঝাঁপাচ্ছে রিয়াল মাদ্রিদ

লন্ডন, ৬ ফেব্রুয়ারি: চেলসিতে কি আর মন টিঁকছে না ইডেন হ্যাজার্ডের? নাকি রিয়াল মাদ্রিদের লোভনীয় অফারে তিনি ছাড়তে চাইছেন স্টামফোর্ড ব্রিজ? প্রশ্ন দু’টির উত্তর ঘুরপাক খাচ্ছে গত কয়েক মাস ধরেই। তবে আগামী গ্রীষ্মে বেলজিয়ান তারকাটিকে সান্তিয়াগো বার্নাব্যুতে দেখতে পেলে অবাক হওয়ার কিছু নেই।
বিশদ

07th  February, 2019
বৃষ্টি ও বরফের মধ্যে ম্যাচ
জিতে শীর্ষে রিয়াল কাশ্মীর

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত মরশুমে আই লিগের দ্বিতীয় ডিভিশনে চ্যাম্পিয়ন হলেও আট-দশ মাস আগেও রিয়াল কাশ্মীর বলে যে একটি দল আছে তা দেশের অনেক ফুটবলপ্রেমীই জানতেন না। বুধবার বৃষ্টিস্নাত দুপুরে শ্রীনগরের টিআরসি গ্রাউন্ডে গোকুলাম এফ সি’কে ১-০ গোলে হারিয়ে আই লিগের টেবলে এক নম্বরে চলে গেল রিয়াল কাশ্মীর।
বিশদ

07th  February, 2019
  সেপ্টেম্বরে ভারত-পাক ডেভিস কাপ টাই

 নাগপুর, ৬ ফেব্রুয়ারি: ডেভিস কাপে এশিয়ান গ্রুপ জোনে ভারতকে অ্যাওয়ে টাই খেলতে হবে পাকিস্তানের বিরুদ্ধে। যদি ভারত সরকার নিজেদের নীতিতে স্থির থাকে তাহলে এই টাই নিরপেক্ষ ভেন্যুতে হবে। অর্থাৎ পাকিস্তানে খেলতে যাওয়ার ব্যাপারে নিষেধাজ্ঞা রয়েছে কেন্দ্রের। ১৯৬৪ সালে পাকিস্তানের লাহোরে শেষ ডেভিস কাপ টাই খেলেছে ভারত।
বিশদ

07th  February, 2019
  নিউজিল্যান্ডের কাছে হারল ভারতের মেয়েরাও

 ওয়েলিংটন, ৬ ফেব্রুয়ারি: নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ান ডে সিরিজ জিতে নিলেও টি-২০ সিরিজে সেই ছন্দ বজায় রাখতে পারল না ভারতের মহিলা দল। প্রথম টি-২০ ম্যাচে হরমনপ্রীত কাউরদের ২৩ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেল কিউয়ি মেয়েরা। নিউজিল্যান্ডের ১৫৯ রানের জবাবে ১২৬ রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস।
বিশদ

07th  February, 2019
চেন্নাই সিটির শেয়ার কিনল বাসেল

 নয়াদিল্লি, ৬ ফেব্রুয়ারি: সুইস চ্যাম্পিয়ন ক্লাব এফসি বাসেলের সঙ্গে চুক্তি স্বাক্ষর করল আই লিগের খেতাবি লড়াইয়ে ফেবারিট চেন্নাই সিটি এফসি। এফসি বাসেলে ২০১২ থেকে ২০১৪ পর্যন্ত খেলেছেন মিশর ও লিভারপুল তারকা মহম্মদ সালাহ। চেন্নাই ২৬ শতাংশ শেয়ার বিক্রি করে দিল বাসেলের কাছে।
বিশদ

07th  February, 2019
 ফের ব্যর্থ পূজারা, জয়ের অদূরে বিদর্ভ

  নাগপুর, ৬ ফেব্রুয়ারি: রনজি ট্রফির ফাইনালে হারের রক্তচক্ষু দেখছে সৌরাষ্ট্র। গতবারের চ্যাম্পিয়ন বিদর্ভের বিরুদ্ধে জয়ের জন্য ২০৬ রান তাড়া করতে নেমে ৫৮ রানে পাঁচ উইকেট হারিয়ে ফেলেছে তারা। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ডাহা ব্যর্থ চেতেশ্বর পূজারা। রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন তিনি।
বিশদ

07th  February, 2019
আজ জিততেই হবে বাংলাকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার সন্তোষ ট্রফির মরণ বাঁচন ম্যাচে বাংলা মুখোমুখি হচ্ছে সিকিমের। তিন দলের গ্রুপে সিকিম অভয় কুমারের প্রশিক্ষণাধীন বিহারকে হারিয়েছে ৪-১ গোলে। বিহারের বিরুদ্ধে বাংলা জিতেছে মাত্র এক গোলে । তাই সন্তোষ ট্রফির মূলপর্বে উঠতে হলে বাংলাকে আজ জিততেই হবে।
বিশদ

07th  February, 2019
 ড্র করেও প্লে-অফে বেঙ্গালুরু এফসি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ৭০ মিনিট পর্যন্ত দু’গোলে পিছিয়ে থাকলেও শেষ পর্যন্ত কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে ২-২ গোলে ড্র করল বেঙ্গালুরু এফসি। ১৪ ম্যাচে ৩১ পয়েন্ট পেয়ে তাদের প্লে- অফে খেলা নিশ্চিত।
বিশদ

07th  February, 2019
 সালার দেহের খোঁজ চলছে

 লন্ডন, ৬ ফেব্রুয়ারি: এমিলিয়ানো সালার মৃতদেহ খোঁজার জন্য সমুদ্রের তলায় বিশেষ অভিযান শুরু করল এয়ার অ্যাক্সিডেন্টস ইনভেস্টিগেশন ব্রাঞ্চ (এএআইবি)। সংস্থার মুখপাত্র বুধবার বলেছেন, ‘বিমানের ধ্বংসাবশেষ পাওয়া গিয়েছে। তারমধ্যে থেকেই আমরা সালার দেহ খোঁজার চেষ্টা করছি।
বিশদ

07th  February, 2019
আজ গোয়া যাচ্ছে মোহন বাগান

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোয়ায় চার্চিল ব্রাদার্স ম্যাচের আগে চরম সমস্যায় মোহন বাগান। তুখোড় ফর্মে থাকা উইলিস প্লাজাকে মোকাবিলা করার আগে মোহন বাগান ডিফেন্সিভ ব্লকার ইউটাকে পাচ্ছে না। ইউটা ফিরতি ডার্বির ৪৫ মিনিট আগে হ্যামস্ট্রিংয়ে টান ধরার জন্য নিজেকে সরিয়ে নেন।  
বিশদ

07th  February, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটের মুখে শাসক আর বিরোধীদের মধ্যে এবার ঢুকে পড়ল ‘মেট্রো চ্যানেল’ রাজনীতি। বিজেপির বক্তব্য, ধর্মতলার মেট্রো চ্যানেলে রাজনৈতিক সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে ...

 বেজিং, ১১ ফেব্রুয়ারি (এএফপি): চীন এবং আমেরিকার বাণিজ্য বিরোধ না মিটলে বিশ্বজুড়ে অর্থনৈতিক ঝড় বয়ে যাবে বলে রবিবারই সতর্ক করেছে আন্তর্জাতিক অর্থভাণ্ডার (আইএমএফ)। এরপরেই চীনের সঙ্গে বাণিজ্য নিয়ে আলোচনা শুরু করল আমেরিকা। ...

সংবাদদাতা, মালবাজার: তিস্তা নদী থেকে অবৈধভাবে বালি পাথর তোলার ফলে বিপন্ন বন্যপ্রাণ। পরিবেশ প্রেমীদের দাবি, বন্যপ্রাণ রক্ষার স্বার্থে দ্রুত তিস্তা নদী থেকে বালি পাথর তোলা বন্ধ করতে হবে। যদিও প্রশাসন দ্রুত পরিস্থিতি খতিয়ে দেখে পদক্ষেপের আশ্বাস দিয়েছে। প্রসঙ্গত, ডুয়ার্সের তিস্তা ...

 লখনউ, ১১ ফেব্রুয়ারি (পিটিআই): জাতীয় স্বার্থ ও জাতীয় নিরাপত্তা ‘চৌকিদারে’র জন্যই উপেক্ষিত হচ্ছে। রাফাল ইস্যুতে সোমবার প্রধানমন্ত্রীকে এভাবেই নিশানা করলেন বসপা সুপ্রিমো মায়াবতী। এক সর্বভারতীয় দৈনিকের রিপোর্টে ফ্রান্সের সঙ্গে প্রতিরক্ষা মন্ত্রকের রাফাল চুক্তিতে প্রধানমন্ত্রীর দপ্তরের হস্তক্ষেপের বিষয়টি প্রকাশ্যে এসেছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার জন্য স্থান পরিবর্তন হতে পারে। গবেষণামূলক কাজে সাফল্য আসবে। কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 

11th  February, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯০.৫২ টাকা ৯৩.৭৮ টাকা
ইউরো ৭৯.২৫ টাকা ৮২.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,২৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১, দিবা ৩/৫৫। ভরণী ৩৯/৫০ রাত্রি ১০/১১। সূ উ ৬/১৪/৩৬, অ ৫/২৭/১৮, অমৃতযোগ দিবা, ৮/২৯ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/১২ গতে ৪/৪২ মধ্যে। রাত্রি ৬/১৮ মধ্যে পুনঃ ৮/৫১ গতে ১১/২৫  মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪২  মধ্যে। বারবেলা ৭/৩৮ গতে ৯/২  মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৩৯, মধ্যে, কালরাত্রি ৭/৩ গতে ৮/৩৯ মধ্যে।
২৮ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১১/১৩/৪৭। ভরণীনক্ষত্র সন্ধ্যা ৫/৫৫/২৩, সূ উ ৬/১৬/১, অ ৫/২৫/৩৪, অমৃতযোগ দিবা ৮/২৯/৫৬ থেকে ১০/৪৩/৫০ মধ্যে ও ১২/৫৭/৪৫ থেকে ২/২৭/১ মধ্যে ও ৩/১১/৩৯ থেকে ৪/৪০/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/১৬/৫৬ মধ্যে ও ৮/৫১/১ থেকে ১১/২৫/৭ মধ্যে ও ১/৫৯/১২ থেকে ৩/৪১/৫৬ মধ্যে, বারবেলা ৭/৩৯/৪৩ থেকে ৯/৩/২৪ মধ্যে, কালবেলা ১/১৪/২৯ থেকে ২/৩৮/১১ মধ্যে, কালরাত্রি ৭/১/৫২ থেকে ৮/৩৮/১১ মধ্যে।
৬ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: ব্যবসায় উন্নতির যোগ। বৃষ: আর্থিক ক্ষেত্র শুভ। মিথুন: পাওনা অর্থ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক ডারউইন দিবস১৮০৯: বিজ্ঞানী চার্লস ডারউইনের জন্ম১৮০৯: আব্রাহাম লিংকনের জন্ম১৮৭১: ...বিশদ

07:03:20 PM

চ্যানেল বাছাই: সময় বাড়ল ৩১ মার্চ পর্যন্ত
নতুন নিয়মে চ্যানেল বাছাইয়ের প্রক্রিয়া যাঁদের সম্পূর্ণ হয়নি, সেই দর্শকদের ...বিশদ

10:15:02 PM

পোখরানের কাছে ভেঙে পড়ল বায়ুসেনার প্রশিক্ষণ প্রদানকারী মিগ-২৭ বিমান, অক্ষত পাইলট 

07:30:55 PM

নিউ টাউনে নাবালকের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ
নাবালক ছেলের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল। গতকাল ...বিশদ

04:49:00 PM

বিজেপি অগণতান্ত্রিক দল: মমতা 
এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির ...বিশদ

04:34:14 PM