Bartaman Patrika
খেলা
 

আজ গোয়ায় প্লাজাকে রোখাই চ্যালেঞ্জ বাগানের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শনিবার গোয়ার তিলক ময়দানে মোহন বাগান মুখোমুখি হচ্ছে চার্চিল ব্রার্দার্সের। মোহন বাগান ১৫ ম্যাচে ২২ পয়েন্ট পেয়েছে। আর চার্চিল ব্রাদার্স ১৬ ম্যাচে ২৯ পয়েন্ট ঘরে তুলেছে। চার্চিল শেষ ম্যাচে লাজংয়ের কাছে হেরে গিয়ে খেতাবি দৌড়ে আর সেভাবে নেই। আপাতত ১৯ পয়েন্ট নষ্ট করেছে চার্চিল।
বিশদ
 তুষারপাতের জন্য শ্রীনগরে ইস্ট বেঙ্গলের ম্যাচ স্থগিত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রবল তুষারপাতের জন্য টিআরসি স্টেডিয়ামের মাঠ বরফে ঢেকে গিয়েছে। খারাপ আবহাওয়ার জন্য শ্রীনগর বিমানবন্দর থেকে সময়মতো ওঠানামা করছে না বিভিন্ন সংস্থার ফ্লাইট। প্রশাসনের পক্ষে জানিয়ে দেওয়া হয় আবহাওয়ার উন্নতি না হলে মাঠ থেকে বরফ অপসারণ সম্ভব নয়। 
বিশদ

09th  February, 2019
৫০ কোটির চুক্তিতে সই সিন্ধুর

 নয়াদিল্লি, ৮ ফেব্রুয়ারি: চীনের একটি ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থার সঙ্গে রেকর্ড আর্থিক চুক্তিতে সই করলেন পিভি সিন্ধু। ভারতের তারকা ব্যাডমিন্টন খেলোয়াড়টির সঙ্গে প্রায় ৫০ কোটি টাকার চুক্তি করেছে ‘লি নিং’ নামক ওই বাণিজ্যিক সংস্থা। চুক্তির মেয়াদ চার বছর।
বিশদ

09th  February, 2019
ওলিম্পিকসের জন্য বিনা-বেতনে ছুটি নিলেন রাহি

 নয়াদিল্লি, ৮ ফেব্রুয়ারি: টোকিও ওলিম্পিক গেমসের প্রস্তুতির জন্য ডেপুটি কালেক্টরের চাকরি থেকে আপাতত ছুটি নিলেন শ্যুটার রাহি স্বর্নবাত। তাও আবার বিনা-বেতনে! এশিয়ান গেমসে সোনাজয়ী ভারতের প্রথম মহিলা শ্যুটারটি জানিয়েছেন, ‘দীর্ঘ ১২ বছর ধরে আমি ভারতের হয়ে প্রতিনিধিত্ব করছি। স্মরণীয় অনেক সাফল্য পেয়েছি।
বিশদ

09th  February, 2019
 এবার সানিয়াকে নিয়ে বায়োপিক

 হায়দরাবাদ, ৮ ফেব্রুয়ারি: বক্সার মেরি কম, ক্রিকেটার শচীন তেন্ডুলকর ও এমএস ধোনি, দৌড়বিদ মিলখা সিং, কুস্তিগীর ফোগাট বোনদের পর এবার চলচ্চিত্রে পর্দায় জায়গা করে নিচ্ছে সানিয়া মির্জার বায়োপিক। ভারতের একমাত্র গ্র্যান্ডস্ল্যামজয়ী মহিলা টেনিস তারকাটি নিজেই এ কথা জানিয়েছেন।
বিশদ

09th  February, 2019
তিন মাসের জন্য পিছিয়ে গেল সিএবি’র এজিএম

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোধা কমিটির প্রস্তাব কার্যকর না করার জন্য বিসিসিআইয়ের অনুদান থেকে দীর্ঘদিন ধরে বঞ্চিত সিএবি। আর তার ফলে ক্রমশ আর্থিক সংকটের দিকে এগচ্ছে বাংলা ক্রিকেটের নিয়ামক সংস্থা। সূত্রের খবর, স্থায়ী আমানত ভাঙিয়ে সিএবি’র দৈনন্দিন কাজকর্ম, কর্মীদের মাইনে হচ্ছে।
বিশদ

09th  February, 2019
 ফের আই লিগ শীর্ষে চেন্নাই সিটি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার ভুবনেশ্বরে আই লিগের ম্যাচে ইন্ডিয়ান অ্যারোজকে ২-০ গোলে হারিয়ে জয়ের চেনা রাস্তায় ফিরে এল চেন্নাই সিটি এফসি। তারা আগের ম্যাচে হেরেছিল রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে। ম্যাচের ৭১ মিনিটে চেন্নাইয়ের স্প্যানিশ মিডিও স্যান্ড্রো ফ্রি-কিক থেকে গোল করেন। ৯২ মিনিটে ব্যবধান বাড়ান পরিবর্ত এন বিজয়।
বিশদ

09th  February, 2019
আবার এনরিকের জোড়া গোলে নেরোকা বধ ইস্ট বেঙ্গলের

অভিজিৎ সরকার : এনরিকের হেডে দুটি অনবদ্য গোল। যার দৌলতে বৃহস্পতিবার সল্টলেক স্টেডিয়ামে নেরোকাকে হারিয়ে আই লিগের খেতাবি লড়াইয়ে প্রবলভাবে থাকল ইস্ট বেঙ্গল। লাল-হলুদের এই বিদেশি স্ট্রাইকার আই লিগের প্রথম ম্যাচেও দলকে জিতিয়ে ছিলেন। পাহাড়ি দলের বিরুদ্ধে আবার জ্বলে উঠলেন এনরিকে।
বিশদ

08th  February, 2019
সিরিজে ঘুরে দাঁড়াতে
মরিয়া ‘টিম ইন্ডিয়া’

 অকল্যান্ড, ৭ ফেব্রুয়ারি: সিরিজে সমতা ফেরানোর লক্ষ্যে শুক্রবার ইডেন পার্কে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচ খেলতে নামছে ভারত। প্রথম ম্যাচে ৮০ রানে হারার পর রহিত শর্মাদের মনোবলে জোর ধাক্কা লেগেছে। এই ম্যাচটা হারলে সিরিজ হাতছাড়া হবে ‘টিম ইন্ডিয়া’র। সব দিক থেকে শুক্রবারের লড়াই ভারতীয় দলের কাছে গুরুত্বপূর্ণ।
বিশদ

08th  February, 2019
ইস্ট বেঙ্গলকে আই লিগ চ্যাম্পিয়ন করতে চান এনরিকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্ট বেঙ্গলের একাংশের মনে প্রশ্ন ছিল, পাঁজরের চোট সারিয়ে এনরিকে স্বমহিমায় মাঠে ফিরতে পারবেন? বিকল্প বিদেশি স্ট্রাইকার আনার চিন্তাভাবনা শুরু হয়ে গিয়েছিল লাল-হলুদে। ইস্ট বেঙ্গল কোচ আলেজান্দ্রোই মেক্সিকান স্ট্রাইকারের উপর ভরসা রেখেছিলেন।
বিশদ

08th  February, 2019
মেসিদের মাঠে ড্র রিয়াল মাদ্রিদের

বার্সেলোনা, ৭ ফেব্রুয়ারি: গত অক্টোবরে মর্যাদার এল ক্লাসিকোয় ১-৫ গোলে চূর্ণ হওয়ার পরের দিনই রিয়াল মাদ্রিদ বরখাস্ত করেছিল কোচ জুলেন লোপেতেগুইকে। তাই বুধবার কোপা দেল রে’র সেমি-ফাইনালের প্রথম দফার আগে বেশ টেনশনে ছিলেন সান্তিয়াগো সোলারি।
বিশদ

08th  February, 2019
টানা দু’বার রনজি চ্যাম্পিয়ন বিদর্ভ

নাগপুর, ৭ ফেব্রুয়ারি: সৌরাষ্ট্রকে ৭৮ রানে হারিয়ে টানা দ্বিতীয়বার রনজি ট্রফিতে চ্যাম্পিয়ন হল বিদর্ভ। সেই সঙ্গে তারা প্রমাণ করল, গতবারের খেতাব জেতাটা মোটেও পড়ে পাওয়া চোদ্দ আনা ছিল না।
বিশদ

08th  February, 2019
এভার্টনকে হারিয়ে আপাতত শীর্ষে ম্যাঞ্চেস্টার সিটি

 লন্ডন, ৭ ফেব্রুয়ারি: দুই অর্ধের সংযোজিত সময়ে গোল করে এভার্টনের চ্যালেঞ্জ সহজেই অতিক্রম করল ম্যাঞ্চেস্টার সিটি। এই জয়ের সুবাদে ২৬ ম্যাচে ৬২ পয়েন্ট পেয়ে আপাতত লিগ তালিকার শীর্ষে তারা। একটি ম্যাচ কম খেলে লিভারপুলও সমসংখ্যক পয়েন্ট পেয়েছে।
বিশদ

08th  February, 2019
ইন্টারভিউয়ের মাধ্যমে ভারতের কোচ নিয়োগ এপ্রিল-মে’র আগেই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জাতীয় ফুটবল টিমের কোচের পদ এখন শূন্য। স্টিভন কনস্টানটাইনের জায়গায় কে কোচ হবেন? এআইএফএফের সহঃ সভাপতি সুব্রত দত্ত বলছেন, ‘কোচের জন্য বিজ্ঞাপন দেওয়া হবে। তারপর আবেদনের ভিত্তিতে ইন্টারভিউ ডাকা হবে। সেই ইন্টারভিউয়ের ভিত্তিতে যোগ্যতম কোচ বেছে নেওয়া হবে।’
বিশদ

08th  February, 2019
চোট সারিয়ে ফিরে সোনা চানুর

 নয়াদিল্লি, ৭ ফেব্রুয়ারি: চোট সারিয়ে সার্কিটে ফিরে এসে ভারতের ওয়েটলিফটার সাইখম মীরাবাঈ চানু তাইল্যান্ডে অনুষ্ঠিত ইগাট কাপে সোনা জিতলেন। প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন এই ওয়েটলিফটার পিঠের চোটের জন্য গতবছরের বেশিরভাগ সময় সার্কিটের বাইরে কাটিয়েছেন। ৪৮ কেজি ক্যাটাগরিতে ১৯২ কেজি লিফট করে সোনা জেতেন চানু।
বিশদ

08th  February, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে কলকাতা বিশ্ববিদ্যালয়ে মহাত্মা গান্ধীর নামে একটি চেয়ার প্রফেসর পদ দেওয়ার ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেই পদে যোগ দেওয়ার জন্য কোনও অধ্যাপকই আগ্রহ দেখাচ্ছেন না। অন্তত প্রথমবার বিজ্ঞাপনের পর আবেদনের সংখ্যা দেখে এমন ...

কারাকাস, ১০ ফেব্রুয়ারি: আন্তর্জাতিক বাজারে তেল বিক্রি থেকে পাওয়া অর্থ যুক্তরাষ্ট্রের বদলে রাশিয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্ট স্থানান্তরের উদ্যোগ নিয়েছে ভেনেজুয়েলা। এর অংশ হিসেবে ইতিমধ্যেই রাষ্ট্রায়ত্ত্ব তেল কোম্পানি পিডিভিএসএ’র পক্ষ থেকে ক্রেতাদের রাশিয়ার একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের নম্বর সরবরাহ করা হয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: কৃষকদের সুবিধার্থে রাজ্য জুড়ে ৩৬৪১টি এটিএম চালু করছে রাজ্য সমবায় দপ্তর। আগামী মার্চ মাসের মধ্যেই এই এটিএমগুলি চালু হয়ে যাবে। যে সমস্ত কৃষকের সমবায় ব্যাঙ্ক ও সমবায় সমিতিতে অ্যাকাউন্ট আছে, তাঁরা এই এটিএমগুলি ব্যবহার করতে পারবেন। এর ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পিএফ খেলাপিদের সংখ্যা বাড়ছে। অর্থাৎ, কর্মীর বেতন থেকে পিএফ বাবদ টাকা কেটে নিলেও, তা পিএফ দপ্তরে জমা করছে না বহু সংস্থা। গোটা দেশেই এই অপরাধ বাড়ছে। বাদ নেই পশ্চিমবঙ্গও। এবার এই বিষয়ে প্রত্যেকটি আঞ্চলিক অফিসকে সতর্ক করল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি। প্রতিকার: আজ দই খেয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৪ টাকা ৭২.২৪ টাকা
পাউন্ড ৯০.৮২ টাকা ৯৪.০৯ টাকা
ইউরো ৭৯.৩৬ টাকা ৮২.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  February, 2019

দিন পঞ্জিকা

 ২৮ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ২২/৪৪ দিবা ৩/২১। অশ্বিনী ৩৭/২৩ রাত্রি ৯/১২। সূ উ ৬/১৫/১২, অ ৫/২৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৪৫ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/১৮ গতে ৮/৫১ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৭/৩৯ গতে ৯/৩ মধ্যে পুনঃ ২/৩৮ গতে ৪/২ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫১ মধ্যে।
২৭ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ১১/০/১১। অশ্বিনীনক্ষত্র অপঃ ৫/২৪/৩২, সূ উ ৬/১৬/৩৫, অ ৫/২৪/৫৯, অমৃতযোগ দিবা ৭/৪৫/৪২ মধ্যে ও ১০/৪৩/৫৭ থেকে ১২/৫৭/৩৮ এবং রাত্রি ৬/১৬/২৫ থেকে ৮/৫০/৪৪ মধ্যে ও ১১/২৫/৪ থেকে ২/৫০/৪৯ মধ্যে, বারবেলা ২/৩৭/৫৩ থেকে ৪/১/২৬ মধ্যে, কালবেলা ৭/৪০/৮ থেকে ৯/৩/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৪/২০ থেকে ১১/৫০/৪৭ মধ্যে। 
৫ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে শুভ। বৃষ: মাতৃস্থানীয় ব্যক্তির স্বাস্থ্যোন্নতির ইঙ্গিত। মিথুন: বাহন ক্রয়বিক্রয়ের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের ...বিশদ

07:03:20 PM

পথ দুর্ঘটনায় মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু ঘিরে উত্তেজনা বীরভূম জেলার ময়ূরেশ্বরের কোটসুরে 

07:03:00 PM

পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতে স্কুলে ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য 

05:32:00 PM

মেট্রো চ্যানেলে ধর্না, গ্রেপ্তার মান্নান সহ অনেকে
কলকাতার মেট্রো চ্যনেলে ধর্নায় বসতে গিয়ে গ্রেপ্তার হলেন বিরোধী দলনেতা ...বিশদ

05:21:00 PM

বেশ কিছু বাস বন্ধ হাওড়ায়, চরম ভোগান্তি যাত্রীদের
হাওড়া ময়দান থেকে ১০টি রুটের মোট ২৮০টি বাস চলাচল বন্ধ ...বিশদ

05:16:17 PM