Bartaman Patrika
খেলা
 

ক্ষমা চাইলেন হার্দিক পান্ডিয়া

নয়াদিল্লি, ৯ জানুয়ারি: একটি টি ভি শো’য়ে মহিলাদের সম্পর্কে আপত্তিকর মন্তব্য করার পর ভারতীয় দলের দুই ক্রিকেটার হার্দিক পান্ডিয়া ও লোকেশ রাহুলকে শো-কজ করে বিসিসিআই। তার পরিপ্রেক্ষিতে হার্দিক পান্ডিয়া ক্ষমা চাইলেন। তিনি বোর্ডের শ-কজের জবাবে লিখেছেন, ‘আমি ওই চ্যাট শো’য়ে হাজির হয়ে বেশ কিছু মন্তব্য করেছি।
বিশদ
উৎসব ছেড়ে অনুশীলনকেই বেছে নিলেন ধোনি-ধাওয়ান

সিডনি, ৯ জানুয়ারি: ভারতীয় ড্রেসিং রুমে এখনও উৎসবের আবহ। এশিয়ার প্রথম দল হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয়ের রোমাঞ্চ ও আবেগে ভাসছেন কোহলিরা। শনিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ শুরুর আগে তিন দিনের জন্য গোটা দলকে ছুটি দিয়েছেন কোচ রবি শাস্ত্রী।
বিশদ

10th  January, 2019
খালিদের স্পর্শে জয়ী মোহন বাগান

সোমনাথ বসু : দায়িত্ব নেওয়ার পর একটি মাত্র সেশনে ফুটবলারদের পরখ করে নেওয়ার সুযোগ পেয়েছিলেন খালিদ। তারমধ্যেই তাঁকে বুঝে নিতে হয়েছে দলের ভুলত্রুটি। সেই অনুযায়ী বুধবার মিনার্ভা পাঞ্জাব এফসি’র বিরুদ্ধে মোহন বাগানের প্রথম একাদশে পাঁচটি পরিবর্তন হয়।
বিশদ

10th  January, 2019
নবমবার জাতীয় টিটিতে চ্যাম্পিয়ন
কমলেশ মেহতার রেকর্ড ভাঙলেন শরৎ কমল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সিনিয়র জাতীয় টেবল টেনিসে পুরুষদের সিঙ্গলসে চ্যাম্পিয়ন হলেন শরৎ কমল। তিনি ফাইনালে ৪-৩ গেমে হারালেন জি সাথিয়ানকে। নবমবার জাতীয় চ্যাম্পিয়ন হলেন শরৎ কমল। তিনি ভাঙলেন কমলেশ মেহতার রেকর্ড। পুরুষ ডাবলসে সোনা পেলেন বাংলার অর্জুন ঘোষ ও রণিত ভঞ্জ জুটি।
বিশদ

10th  January, 2019
চেন্নাই ম্যাচকেই পাখির চোখ করছেন আলেজান্দ্রো

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী ১৪ জানুয়ারি ইস্ট বেঙ্গলের সামনে চেন্নাই সিটি এফসি। লিগ টেবলে আপাতত শীর্ষে থাকা দলটিকে হারাতে পারলে আই লিগের খেতাবি লড়াইয়ে ঢুকে পড়বে, এমনই মনে করছে ইস্ট বেঙ্গল শিবির। কারণ তখন লিগ শীর্ষে থাকা দলের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমবে লাল-হলুদের।
বিশদ

10th  January, 2019
পিচ চিনতে ভুল হয়েছে: অরুণলাল
পাঞ্জাবের পথের কাঁটা মনোজ-অভিমন্যু জুটি

 সুকান্ত বেরা : নাটকীয় পটপরিবর্তন না ঘটলে পাঞ্জাবকে হারিয়ে বাংলার রনজি ট্রফির কোয়ার্টার ফাইনালে ওঠার সম্ভাবনা বিশবাঁও জলে। ২৬০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তৃতীয় দিনের শেষে ২ উইকেটে ২১৮ রান তুলেছে বঙ্গ-ব্রিগেড। সেঞ্চুরি করে ক্রিজে আছেন অভিমন্যু ঈশ্বরণ। ৯০ রানে ব্যাট করছেন ক্যাপ্টেন মনোজ তিওয়ারি।
বিশদ

10th  January, 2019
আজ ভারতের সামনে ইউএই

নিজস্ব প্রতিবেদন: থাইল্যান্ডকে ৪-১ গোলে চূর্ণ করার পর এক লহমায় অনেকটা মনোবল বেড়ে গিয়েছে ভারতীয় ফুটবলারদের। একইসঙ্গে সতর্ক সুনীল অ্যান্ড কোম্পানি। বৃহস্পতিবার এএফসি এশিয়ান কাপে গ্রুপের দ্বিতীয় ম্যাচে আবু ধাবির জায়েদ স্পোর্টস সিটি স্টেডিয়ামে ভারতের সামনে শক্তিশালী সংযুক্ত আরব আমিরশাহি (ইউএই)। যাদের ফিফা র‌্যাঙ্কিং ৭৯। আর ভারতের ৯৭। বুধবার সাংবাদিক সম্নেলনে ভারতের কোচ স্টিভন কনস্টানটাইন পরিষ্কার বলেন, ‘আমরা জানি, এশিয়ান কাপের মতো বড় টুর্নামেন্টে সব প্রতিপক্ষই শক্তিশালী।
বিশদ

10th  January, 2019
ফুটবলারদেরই কৃতিত্ব দিলেন খালিদ জামিল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জয় দিয়েই কলকাতায় কোচিং কেরিয়ারের দ্বিতীয় ইনিংস শুরু করে খুশি খালিদ জামিল। কলকাতায় এসেই ফুটবলারদের শারীরিক সক্ষমতা বাড়ানোর দিকে জোর দিয়েছেন তিনি। মঙ্গলবার সকালে অনুশীলনে ফিজিক্যাল ট্রেনারকে তেমন সুযোগ না দিয়ে নিজেই তুলে নিয়েছিলেন সনি-ইউটাদের ফিজিক্যাল কন্ডিশনিংয়ের দায়িত্ব।
বিশদ

10th  January, 2019
পাক মুলুকে কোহলিদের প্রশংসা

 করাচি, ৯ জানুয়ারি: এশিয়ার প্রথম দল হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে বিরাট কোহলিদের টেস্ট সিরিজ জয় মুগ্ধ করেছে পাকিস্তানের প্রাক্তন তারকাদেরও। পাকিস্তানের প্রধানমন্ত্রী তথা বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান আগের দিন অভিনন্দন জানিয়েছিলেন ভারতীয় দলকে।
বিশদ

10th  January, 2019
ইএফএল কাপে টটেনহ্যাম হারাল চেলসিকে

লন্ডন, ৯ জানুয়ারি: ওয়েম্বলি স্টেডিয়ামে কারাবাও (ইএফএল) কাপের প্রথম পর্বের সেমি-ফাইনালে টটেনহ্যাম হটস্পার ১-০ গোলে হারিয়ে দিল চেলসিকে। ইপিএলের তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা এই দুই ক্লাব এই ম্যাচে প্রায় পূর্ণ শক্তির দল নামায়। ম্যাচের ২৬ মিনিটে চেলসির গোলরক্ষক কেপা পেনাল্টি বক্সের মধ্যে আগুয়ান হ্যারি কেনকে ফাউল করেন।
বিশদ

10th  January, 2019
বরখাস্ত হলেন হরেন্দ্র সিং

 নয়াদিল্লি, ৯ জানুয়ারি: ঘরের মাটিতে বিশ্বকাপে ব্যর্থ হওয়ার পর ভারতীয় হকি দলের কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হল হরেন্দ্র সিংকে। তাঁকে প্রস্তাব দেওয়া হয়েছে ভারতীয় জুনিয়র স্কোয়াড নিয়ে কাজ করতে। সিনিয়র দলের চিফ কোচ বাছাই করতে বিজ্ঞাপন দিয়ে আবেদনপত্র সংগ্রহ করবে হকি ইন্ডিয়া।
বিশদ

10th  January, 2019
বায়ার্ন মিউনিখে বেঞ্জামিন পাভার্ড

 মিউনিখ, ৯ জানুয়ারি: বিশ্বকাপ জয়ী ফ্রান্স দলের ডিফেন্ডার বেঞ্জামিন পাভার্ডের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করল বায়ার্ন মিউনিখ। প্রায় ৩৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে এই চুক্তি সম্পাদিত হয়েছে। আর্জেন্তিনার বিরুদ্ধে তাঁর দুরন্ত গোল এখনও ফুটবলপ্রেমীরে হৃদয়ে অম্লান।
বিশদ

10th  January, 2019
মারাকানায় পদাঙ্ক রোনাল্ডিনহোর

 রিও ডি জেনেইরো, ৯ জানুয়ারি: ঐতিহ্যমণ্ডিত মারাকানা স্টেডিয়ামে এবার পর্যটকরা দেখতে পাবেন রোনাল্ডিনহোর পায়ের ছাপ। স্টেডিয়ামের ‘হল অব ফেম’এ রয়েছে পেলে, জিকো সহ একাধিক গ্রেট ফুটবলারদের পদাঙ্ক যত্নসহকারে রাখা রয়েছে। এই প্রসঙ্গে রোনাল্ডিনহো বলেন, ‘জীবনের অন্যতম সেরা সম্মান পেয়ে আমি গর্বিত।’
বিশদ

10th  January, 2019
  চুনী গোস্বামী নার্সিংহোমে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিশিষ্ট প্রাক্তন ফুটবলার চুনী গোস্বামী সোমবার রাতে শ্বাসপ্রশ্বাসজনিত সমস্যা নিয়ে যোধপুর পার্কের একটি নার্সিংহোমে ভর্তি হয়েছেন। প্রচণ্ড ঠান্ডা লেগে তাঁর বুকে সর্দি বসে গিয়েছে।
বিশদ

09th  January, 2019
শুভমানের ৯১, বিপাকে বাংলা
দুরন্ত সেঞ্চুরি আনমোলপ্রীতের

 সুকান্ত বেরা : ম্যাচের প্রথম বল গড়ানোর আগেই অধিনায়ক মনোজ তিওয়ারি জোর গলায় বলেছিলেন, ‘ছ’পয়েন্ট নয়, সাত পয়েন্টের জন্য ঝাঁপাব।’ ভুল বলেননি মনোজ। মরণ-বাঁচন ম্যাচে একটা দলের ইতিবাচক পরিকল্পনা থাকাটাই স্বাভাবিক। কিন্তু বাংলার খেলায় ক্যাপ্টেনের বক্তব্যের সঙ্গে বাস্তবের কোনও মিল খুঁজে পাওয়া গেল না!
বিশদ

09th  January, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, মালদহ: সঙ্গীতের তিনটি বিভাগে সর্বভারতীয় প্রতিযোগীদের পেছনে ফেলে সেরার খেতাব ছিনিয়ে নিল মালদহের কিশোরী রাফা ইয়াসমিন। ৯ জানুয়ারি কলকাতায় এই মেধা অনুসন্ধান সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করেছিল সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদ।  ...

 মুম্বই, ১১ জানুয়ারি (পিটিআই): বেতন বৃদ্ধি, ‘বেস্ট’ ও ‘বিএমসি’র বাজেট মিশিয়ে দেওয়া সহ একাধিক দাবিতে শুক্রবার চতুর্থ দিনে পড়ল মুম্বইয়ের বাস ধর্মঘট। যার জেরে চরম ...

সংবাদদাতা, বিষ্ণুপুর: দীর্ঘ ৮ বছর পর স্থায়ী পদে শিক্ষিকা পেয়ে বৈতল গার্লস হাইস্কুলে কার্যত উৎসবের আমেজ। ২০১১ সালে চালু হওয়া ওই হাইস্কুলে এতদিন কোনও স্থায়ী শিক্ষক ছিল না। অতিথি শিক্ষক দিয়ে স্কুল চলেছে।  ...

বিএনএ, চুঁচুড়া: বামেদের ডাকা ধর্মঘটের দিন কলেজে ঢুকতে বাধা দেওয়ার প্রতিবাদ করায় দলীয় কর্মীকে মারধরে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে শুক্রবার উত্তরপাড়া থানার কানাইপুর ফাঁড়ি ঘেরাও করল তৃণমূল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থ উপার্জনের সুযোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬০ টাকা ৭১.২৯ টাকা
পাউন্ড ৮৮.২২ টাকা ৯১.৪৩ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৭০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩৯/১৫ রাত্রি ১০/৫। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৫/৫০ দিবা ৮/৪৩, সূ উ ৬/২২/৫৮, অ ৫/৬/৩০, অমৃতযোগ দিবা ঘ ৭/৬ মধ্যে পুনঃ ৭/৪৯ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ১/৪ গতে ২/৫০। বারবেলা ঘ ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৪ গতে ২/২৪ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৪৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে উদয়াবধি।
আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী রাত্রি ৫/৫১/২৯। উত্তরভাদ্রপদনক্ষত্র অহোরাত্র। সূ উ ৬/২৪/১, অ ৫/৪/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/৪৪ মধ্যে ও ঘ ৭/৪৯/২৮ থেকে ঘ ৯/৫৭/৩৮ মধ্যে ও ১২/৫/৪৮ থেকে ২/৫৬/৪২ মধ্যে ও ৩/৩৯/২৫ থেকে ৫/৪/৫২ মধ্যে এবং রাত্রি ১/৪/২২ থেকে ঘ ২/৫০/৫৫ মধ্যে। বারবেলা ১/৪/৩৩ থেকে ২/২৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/৪৪/৭ মধ্যে ও ঘ ৩/৪৪/৪৫ থেকে ৫/৪/৫২ মধ্যে, কালরাত্রি ৬/৪৪/৪৬ মধ্যে ও ঘ ৪/৪৪/১৬ থেকে ৬/২৪/১০ মধ্যে।
 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। বৃষ: দাম্পত্য জীবনে তৃতীয় ব্যক্তির আগমনে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
জাতীয় যুব দিবস১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম১৯৩৪: 'মাস্টারদা' সূর্য সেনের ফাঁসি১৯৫০: ...বিশদ

07:03:20 PM

ভর সন্ধ্যায় শ্যুটআউট পার্কসার্কাসে
ভর সন্ধ্যায় পার্কসার্কাস স্টেশন সংলগ্ন এলাকায় গুলি করে খুন করা ...বিশদ

09:59:38 PM

কলকাতায় চিতা বাঘের চামড়া সহ ধৃত ২

শনিবার বিকালে উত্তর কলকাতার একটি বাড়ি থেকে চিতা বাঘের চামড়া ...বিশদ

06:20:00 PM

আইলিগ: নেরোকাকে ১-০ গোলে হারাল মোহন বাগান 

04:09:04 PM

পথ দুর্ঘটনায় জখম উঃদিনাজপুরের জেলাশাসক
পথ দুর্ঘটনায় জখম হলেন উঃদিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। তবে ...বিশদ

04:05:22 PM