Bartaman Patrika
খেলা
 

রক্ষণই আমাদের প্রধান সমস্যা: সনি নর্ডি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার ঘরের মাঠে রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে হারার পর সাংবাদিক সম্মেলনে এসে দায়িত্ব ছাড়ার কথা বলেছিলেন শঙ্করলাল চক্রবর্তী। দলের এরকম হতাশজনক পারফরম্যান্সের জন্য তিনি পরোক্ষে আপফ্রন্টের দুর্বলতাকেই দায়ী করেন।
বিশদ
 সুনীল ছেত্রীদের সাফল্যে উচ্ছ্বসিত দেবজিৎ ও নবি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘আমরা যা পারিনি, সুনীলরা তা করে দেখিয়েছে। এজন্য আমি গর্বিত।’ বলছেন প্রাক্তন জাতীয় ফুটবলার দেবজিৎ ঘোষ। স্টিভন কনস্টানটাইনের কোচিংয়ে এলজি কাপ জয়ী দলের সদস্য ছিলেন তিনি। ব্রিটিশ কোচের অধীনে ২০০২ থেকে ২০০৪ পর্যন্ত খেলেছেন তিনি। স্টিভনের অত্যন্ত প্রিয় ফুটবলারের নাম দেবজিৎ।
বিশদ

08th  January, 2019
হেরে পাঁচ নম্বরে রিয়াল মাদ্রিদ, জয় বার্সেলোনার

 মাদ্রিদ, ৭ জানুয়ারি: বিশেষজ্ঞরা বলেন, ফুটবল দলগত সংহতির খেলা। কিন্তু রিয়াল মাদ্রিদের পারফরম্যান্স তা প্রমাণ করছে না। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো দল ছাড়ার পর স্প্যানিশ ক্লাবটির দুরবস্থা কিছুতেই মেনে নিতে পারছেন না সমর্থকরা। গত তিনবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জয়ী দল এই মুহূর্তে লা লিগায় পঞ্চম স্থানে রয়েছে।
বিশদ

08th  January, 2019
ফিটনেসে এই ভারতীয় দলই আমার দেখা সেরা: সানি

মুম্বই, ৭ জানুয়ারি: ভারতের কিংবদন্তীসম ক্রিকেটার সুনীল গাভাসকর মনে করেন সদ্য সমাপ্ত সিরিজে স্টিভ স্মিথ আর ডেভিড ওয়ার্নারের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়া শক্তিহীন দল ছিল বলে যাঁরা প্রচার করছে তাঁরা ঠিক বলছেন না। 
বিশদ

08th  January, 2019
কেরিয়ারের সেরা মুহূর্ত,
বলছেন ভারত অধিনায়ক

সিডনি, ৭ জানুয়ারি: স্বপ্ন পূরণের মঞ্চে আবেগ যেন বাঁধ মানছিল না বিরাট কোহলির। অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের প্রথম টেস্ট সিরিজ জয় বলে কথা! ডন ব্র্যাডম্যানের দেশে ব্যর্থতার অভিশাপ মুক্তির উৎসবও হল মহাসমারোহে। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বর্ডার-গাভাসকর ট্রফি হাতে নিয়ে শিশুর আনন্দে ভেসে গেল টিম ইন্ডিয়া। চলল নাগিন ড্যান্স।
বিশদ

08th  January, 2019
তিরাশির বিশ্বকাপ জয়ের থেকে মহার্ঘ বলে বিতর্কে শাস্ত্রী

সিডনি, ৭ জানুয়ারি: বিরাট কোহলির নেতৃত্বে অস্ট্রেলিয়ার মাটিতে দীর্ঘ ৭১ বছর পর টেস্ট সিরিজ জিতে ইতিহাস গড়ল ‘টিম ইন্ডিয়া’। কোচ রবি শাস্ত্রী কোহলিদের এই সাফল্যে স্বাভাবিকভাবেই দারুণ উচ্ছ্বসিত।
বিশদ

08th  January, 2019
অস্ট্রেলিয়ায় ইতিহাস
গড়ল কোহলির দল

সিডনি, ৭ জানুয়ারি: ব্যর্থতার গ্লানি মুছে সাফল্যের ইতিহাস গড়তে লাগল ৭১ বছর। কপিল দেব পারেননি। পারেননি মহম্মদ আজহারউদ্দিনও। আক্ষেপ থেকে গিয়েছিল মহেন্দ্র সিং ধোনির। সবচেয়ে কাছে পৌঁছেও খালি হাতে ফিরতে হয়েছিল সৌরভ গাঙ্গুলিকেও। কিন্তু অসম্ভবকে সম্ভব করে দেখালেন বিরাট কোহলি।
বিশদ

08th  January, 2019
এটাই আমার দেখা শ্রেষ্ঠ ভারতীয় দল, দাবি পূজারার

 সিডনি, ৭ জানুয়ারি: ৭১ বছরের প্রতীক্ষার অবসান। অস্ট্রেলিয়ায় গিয়ে এই প্রথম টেস্ট সিরিজ জিতল ভারত। আর তিনটি সেঞ্চুরির জন্য চেতেশ্বর পূজারাই প্রত্যাশামতো সিরিজের সেরা হয়েছেন। সাতটি ইনিংসে রান করেছেন ৫২১। তাঁর গড় ৭৪।
বিশদ

08th  January, 2019
যোগ্যতম দলই জিতেছে: পেইন

 সিডনি, ৭ জানুয়ারি: দেশের মাটিতে প্রথমবার ভারতের কাছে টেস্ট সিরিজ হারের হতাশায় বিধ্বস্ত অস্ট্রেলিয়া শিবির। শুধু ভারত নয়, এশিয়ার প্রথম কোনও দলের কাছে নিজেদের দেশে এটাই তাদের প্রথম টেস্ট সিরিজ হার। স্বভাবতই বিষণ্ণতা গ্রাস করেছে অজি অধিনায়ক টিম পেইনকে।
বিশদ

08th  January, 2019
জীবনের সেরা ম্যাচ: সুনীল

নয়াদিল্লি, ৭ জানুয়ারি: প্রায় পাঁচ দশক পর এশিয়ান কাপে জয় পেয়েছে ভারত। আরও পরিষ্কার করে বলতে গেলে ৫৪ বছর ৬ মাস ২৮দিন পর এশিয়ান কাপে মধুর জয় পেল ভারত। রবিবার থাইল্যান্ডকে ৪-১ গোলে চূর্ণ করার পর ভারতের জয়ের নায়ক সুনীল ছেত্রী বলছেন, ‘আমার জীবনের আপাতত এটাই সেরা ম্যাচ।
বিশদ

08th  January, 2019
মোহন বাগানের কোচ খালিদ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার সন্ধ্যা থেকেই তাঁর নাম ভাসছিল। সোমবার বিকেলে মোহন বাগান কর্তারা তাতেই শিলমোহর দিলেন। ২০১৮-১৯ মরশুমের বাকি পর্বে পালতোলা নৌকার দায়িত্ব নিলেন খালিদ জামিল।
বিশদ

08th  January, 2019
বাংলার ব্যাটিং ব্যর্থতার দিনে নজর কাড়লেন শুভমান

 সুকান্ত বেরা : এই মুহূর্তে কেন তাঁকে দেশের সেরা উঠতি প্রতিভাবান ক্রিকেটার বলা হচ্ছে, তা আরও একবার প্রমাণ করে দেখালেন শুভমান গিল। বিশদ

08th  January, 2019
বরখাস্ত হলেন থাইল্যান্ডের কোচ

 আবু ধাবি, ৭ জানুয়ারি: এশিয়ান কাপে ভারতের কাছে ১-৪ গোলে লজ্জাজনক হারের পর কোচ মিলোভান রাজেভ্যাককে বরখাস্ত করল থাইল্যান্ড ফুটবল সংস্থা। তবে সার্বিয়ান এই কোচ ভারতীয় দলের প্রশংসা করেছেন। রাজেভ্যাক বলেন, ‘রবিবার যোগ্য দল হিসেবেই জিতেছে ভারত। আমাদের দল প্রথমার্ধে কিছুটা ভালো ফুটবল খেলেছে।
বিশদ

08th  January, 2019
রায়গঞ্জে সিএবি পরিচালিত আন্তঃজেলা ক্রিকেটে জয়ী হুগলি 

বিএনএ, রায়গঞ্জ: সোমবার রায়গঞ্জ স্টেডিয়ামে সিএবি পরিচালিত আন্তঃজেলা অনূর্ধ্ব-১৬ ক্রিকেট প্রতিযোগিতার দ্বিতীয় পর্যায়ের দ্বিতীয় দিনের খেলা হয়। দ্বি-দিবসীয় এই খেলায় এদিন হুগলি জেলা পুরুলিয়ার মুখোমুখি হয়। 
বিশদ

08th  January, 2019
অস্ট্রেলিয়ায় ঐতিহাসিক সিরিজ জয় ভারতের 

সিডনি, ৭ জানুয়ারি (পিটিআই): সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বাধীন ভারত একটুর জন্য ফসকেছিল, অবশেষে তা করে দেখাল বিরাট কোহলির ভারত। অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে টেস্ট সিরিজ জিতে নিল ২-১ ব্যবধানে। ম্যাচ ও সিরিজ সেরা হলেন চেতশ্বর পূজারা। সাংবাদিক বৈঠকে ক্যাপ্টেন কোহলি বলেন, 'দল হিসেবে আজ আমরা সম্পূর্ণ হলাম'। বিশদ

07th  January, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, চুঁচুড়া: বামেদের ডাকা ধর্মঘটের দিন কলেজে ঢুকতে বাধা দেওয়ার প্রতিবাদ করায় দলীয় কর্মীকে মারধরে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে শুক্রবার উত্তরপাড়া থানার কানাইপুর ফাঁড়ি ঘেরাও করল তৃণমূল। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জামিন অযোগ্য ‘গ্রেপ্তারি পরোয়ানা’ জারি হয়েছিল আগে। হুগলির পুরশুড়ায় এক বেআইনি অর্থলগ্নি সংস্থার সেই কর্তা শেখ সারাফাত আলিকে অবশেষে গ্রেপ্তার করল পুলিস। শুক্রবার ধৃতকে ব্যাঙ্কশালের সেবির বিশেষ আদালতে তোলা হয়। ...

সংবাদদাতা, বিষ্ণুপুর: দীর্ঘ ৮ বছর পর স্থায়ী পদে শিক্ষিকা পেয়ে বৈতল গার্লস হাইস্কুলে কার্যত উৎসবের আমেজ। ২০১১ সালে চালু হওয়া ওই হাইস্কুলে এতদিন কোনও স্থায়ী শিক্ষক ছিল না। অতিথি শিক্ষক দিয়ে স্কুল চলেছে।  ...

 ইসলামাবাদ, ১১ জানুয়ারি (পিটিআই): প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি, সিন্ধ প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ সহ পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)-এর একাধিক নেতার বিদেশ ভ্রমণের উপর নিষেধাজ্ঞা বহাল রাখল পাক সরকার। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থ উপার্জনের সুযোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬০ টাকা ৭১.২৯ টাকা
পাউন্ড ৮৮.২২ টাকা ৯১.৪৩ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৭০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩৯/১৫ রাত্রি ১০/৫। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৫/৫০ দিবা ৮/৪৩, সূ উ ৬/২২/৫৮, অ ৫/৬/৩০, অমৃতযোগ দিবা ঘ ৭/৬ মধ্যে পুনঃ ৭/৪৯ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ১/৪ গতে ২/৫০। বারবেলা ঘ ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৪ গতে ২/২৪ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৪৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে উদয়াবধি।
আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী রাত্রি ৫/৫১/২৯। উত্তরভাদ্রপদনক্ষত্র অহোরাত্র। সূ উ ৬/২৪/১, অ ৫/৪/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/৪৪ মধ্যে ও ঘ ৭/৪৯/২৮ থেকে ঘ ৯/৫৭/৩৮ মধ্যে ও ১২/৫/৪৮ থেকে ২/৫৬/৪২ মধ্যে ও ৩/৩৯/২৫ থেকে ৫/৪/৫২ মধ্যে এবং রাত্রি ১/৪/২২ থেকে ঘ ২/৫০/৫৫ মধ্যে। বারবেলা ১/৪/৩৩ থেকে ২/২৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/৪৪/৭ মধ্যে ও ঘ ৩/৪৪/৪৫ থেকে ৫/৪/৫২ মধ্যে, কালরাত্রি ৬/৪৪/৪৬ মধ্যে ও ঘ ৪/৪৪/১৬ থেকে ৬/২৪/১০ মধ্যে।
 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। বৃষ: দাম্পত্য জীবনে তৃতীয় ব্যক্তির আগমনে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
জাতীয় যুব দিবস১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম১৯৩৪: 'মাস্টারদা' সূর্য সেনের ফাঁসি১৯৫০: ...বিশদ

07:03:20 PM

ভর সন্ধ্যায় শ্যুটআউট পার্কসার্কাসে
ভর সন্ধ্যায় পার্কসার্কাস স্টেশন সংলগ্ন এলাকায় গুলি করে খুন করা ...বিশদ

09:59:38 PM

কলকাতায় চিতা বাঘের চামড়া সহ ধৃত ২

শনিবার বিকালে উত্তর কলকাতার একটি বাড়ি থেকে চিতা বাঘের চামড়া ...বিশদ

06:20:00 PM

আইলিগ: নেরোকাকে ১-০ গোলে হারাল মোহন বাগান 

04:09:04 PM

পথ দুর্ঘটনায় জখম উঃদিনাজপুরের জেলাশাসক
পথ দুর্ঘটনায় জখম হলেন উঃদিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। তবে ...বিশদ

04:05:22 PM