Bartaman Patrika
খেলা
 

রনজিতে ফের ব্যর্থ বাংলা
ছিটকে গিয়ে অন্তর্ঘাত তত্ত্ব মনোজের কণ্ঠে

সুকান্ত বেরা : শেষ ম্যাচে পাঞ্জাবের বিরুদ্ধে হার এড়াতে পারলেও, রনজি ট্রফির কোয়ার্টার ফাইনালে উঠতে ব্যর্থ বাংলা। চতুর্থ দিনের অন্তিম লগ্নে লড়াই দারুণ জমে উঠেছিল।
বিশদ
 ধোনি হচ্ছে টিম ইন্ডিয়ার দিশারি, বলছেন রহিত

  সিডনি, ১০ জানুয়ারি: ব্যাট হাতে মহেন্দ্র সিং ধোনির সাম্প্রতিক ফর্ম নিয়ে যত সমালোচনাই হোক না কেন, দলে তাঁর প্রভাব ও গুরুত্ব যে কত গভীর তা পরিষ্কার ভাবে জানিয়ে দিলেন ভারতের ওয়ান ডে দলের সহ-অধিনায়ক রহিত শর্মা। তাঁর চোখে, সীমিত ওভারের ক্রিকেটে মাহি হচ্ছেন টিম ইন্ডিয়ার ‘দিশারি’।
বিশদ

11th  January, 2019
শেষ চারে হতে পারে ফেডেরার-নাদাল দ্বৈরথ
শুরুতে সহজ প্রতিপক্ষ ডকোভিচের, শক্ত লড়াই সেরেনার

 মেলবোর্ন, ১০ জানুয়ারি: বিশ্বের একনম্বর নোভাক ডকোভিচের সামনে এবার রেকর্ডসংখ্যক সপ্তমবার অস্ট্রেলিয়ান ওপেন জয়ের সুযোগ রয়েছে। বৃহস্পতিবার বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যামের ড্র অনুষ্ঠিত হল। তিনি প্রথম রাউন্ডে খেলবেন বাছাই পর্ব থেকে উঠে আসা প্লেয়ারের বিরুদ্ধে।
বিশদ

11th  January, 2019
 কার্যত লিগ কাপের ফাইনালে ম্যাঞ্চেস্টার সিটি

 ম্যাঞ্চেস্টার, ১০ জানুয়ারি: বার্টন আলবিয়নের মতো অখ্যাত দলকে গোলের বন্যায় ভাসিয়ে দিল ম্যাঞ্চেস্টার সিটি। ঘরের মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে লিগ কাপের সেমি-ফাইনালের প্রথম দফার ম্যাচে পেপের দল দাঁড়াতেই দেয়নি প্রতিপক্ষকে। পরিস্থিতি যা তাতে ফাইনালে ওঠা ম্যান সিটির কাছে স্রেফ সময়ের অপেক্ষা।
বিশদ

11th  January, 2019
র‌্যাঙ্কিং শীর্ষে মেরি

 নয়াদিল্লি, ১০ জানুয়ারি: মহিলাদের বক্সিংয়ের বিশ্ব র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে পৌঁছে গেলেন মেরি কম। কেরিয়ারে ষষ্ঠবার বিশ্বখেতাব জয়ের সুবাদে এই উত্তরণ ঘটল ভারতের এই কিংবদন্তি বক্সারের। এআইবিএ প্রকাশিত র‌্যাঙ্কিং তালিকায় মেয়েদের ৪৮ কেজি বিভাগে শীর্ষে রয়েছেন মেরি।
বিশদ

11th  January, 2019
টেকনিকের ব্যাপারে ঋষভের খামতি আছে : ফারুখ ইঞ্জিনিয়ার

 মুম্বই, ১০ জানুয়ারি: অ্যাডিলেড টেস্টে ঋষভ পন্থ উইকেটের পিছনে নিয়েছেন ১১টি ক্যাচ। সিডনি টেস্টে ব্যাট হাতে ঝলসে উঠে তিনি ১৫৯ রানের একটি দুরন্ত ইনিংস খেলেছেন। অস্ট্রেলিয়ার মাঠে দেশের প্রথম উইকেটরক্ষক হিসাবে সেঞ্চুরি করেছেন ঋষভ। ২১ ধাপ উঠে তিনি আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে ১৭ নম্বরে উঠে এসেছেন।
বিশদ

11th  January, 2019
দেড়শো কোটি ক্ষতিপূরণ পাচ্ছেন মরিনহো

 লন্ডন, ১০ জানুয়ারি: চুক্তির মেয়াদ ফুরনোর আগে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কোচের পদ থেকে বরখাস্ত হয়েছিলেন হোসে মরিনহো। এর জন্য ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটি ১৫ মিলিয়ন পাউন্ড (প্রায় ১৫০ কোটি টাকা) ক্ষতিপূরণ পাবেন স্বঘোষিত ‘দ্য স্পেশাল ওয়ান’।
বিশদ

11th  January, 2019
 টোকিও ওলিম্পিকসে ভারতের শেফ দ্য মিশন বীরেন্দ্র প্রসাদ

 নয়াদিল্লি, ১০ জানুয়ারি: ভারতের ওয়েটলিফটিং ফেডারেশনের প্রেসিডেন্ট বীরেন্দ্র প্রসাদ বৈশ্য ২০২০ টোকিও ওলিম্পিকসে ভারতের শেফ দ্য মিশন হবেন। বিশদ

11th  January, 2019
 ঘরের মাঠেও কোহলিরা খেলবেন অজিদের বিরুদ্ধে

 নয়াদিল্লি, ১০ জানুয়ারি: বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে বিরাট কোহলিরা ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচটি ওয়ান ডে এবং দু’টি টি-২০ ম্যাচ খেলবেন। টি-২০ ম্যাচ দিয়েই সফর শুরু করবে অস্ট্রেলিয়া। প্রথম খেলাটি হবে ২৪ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে।
বিশদ

11th  January, 2019
আজ রিয়াল কাশ্মীরের মুখোমুখি আইজল

 আইজল, ১০ জানুয়ারি: শুক্রবার রিয়াল কাশ্মীরের গুরুত্বপূর্ণ ম্যাচ। অ্যাওয়ে ম্যাচে প্রতিপক্ষ আইজল এফসি। ইতিমধ্যে একদা আই লিগ চ্যাম্পিয়ন দল কোচ পরিবর্তন করেছে। খারাপ পারফরম্যান্সের জন্য গিফট রাইখান ইস্তফা দেওয়ায় তাঁর জায়গায় এসেছেন কলকাতার দুই প্রধানে কোচিং করা স্ট্যানলি রোজারিও।
বিশদ

11th  January, 2019
জয় রিয়াল মাদ্রিদের
সের্গিও র‌্যামোসের শততম গোল

 মাদ্রিদ, ১০ জানুয়ারি: দু’টি ম্যাচ পরে জয়ের মুখ দেখল রিয়াল মাদ্রিদ। বুধবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে কোপা দেল রে’র রাউন্ড অব সিক্সটিনের প্রথম লেগের ম্যাচে তারা ৩-০ গোলে হারাল লেগানেসকে। ম্যাচের নায়ক ব্রাজিলিয়ান প্রতিশ্রুতিসম্পন্ন তারকা ভিনিসিয়াস জুনিয়র।
বিশদ

11th  January, 2019
ফিফার ওয়েবসাইটে অমর একাদশ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগে মোহন বাগান যতই ষষ্ঠ স্থানে থাকুক না কেন, সমর্থকদের জন্য রয়েছে সুখবর। এশিয়ান কাপে সংগঠক দেশ সংযুক্ত আরব আমিরশাহীর বিরুদ্ধে খেলতে নামার আগে ফিফার ওয়েবসাইটে মোহন বাগানের অমর একাদশের কথা উল্লেখ করা হল।
বিশদ

11th  January, 2019
বৃষ্টির জেরে ইন্ডোরে অনুশীলন ভারতের

 সিডনি, ১০ জানুয়ারি: সিডনিতে ফের বৃষ্টি। ঠিক যেন চতুর্থ টেস্ট যেখানে শেষ হয়েছিল, সেখান থেকেই শুরু হল ওয়ান ডে সিরিজের কাউন্ট ডাউন। বৃহস্পতিবার মাঠেই নামতে পারল না ভারতীয় দল। বাধ্য হয়ে সিডনি ক্রিকেট গ্রাউন্ডের ইন্ডোরেই নমঃ নমঃ করে অনুশীলন সারল কোহলি ব্রিগেড।
বিশদ

11th  January, 2019
পিএসজি’র বিজয়রথ থামল

 প্যারিস, ১০ জানুয়ারি: ঘরোয়া প্রতিযোগিতায় ৪৩টি ম্যাচ অপরাজিত থাকার পর হারের মুখ দেখল প্যারি সাঁজাঁ। ফরাসি লিগ কাপের কোয়ার্টার-ফাইনালে তাদের বশ মানাল জিগাঁপ। উল্লেখ্য, লিগ তালিকায় এই মুহূর্তে ২০তম স্থানে রয়েছে তারা।
বিশদ

11th  January, 2019
  বাহরিনকে হারাল থাইল্যান্ড

 আবু ধাবি, ১০ জানুয়ারি: বৃহস্পতিবার এশিয়ান কাপের গ্রুপ-এ’র ম্যাচে থাইল্যান্ড ১-০ গোলে হারিয়ে দিল বাহরিনকে। ম্যাচের ৫৮ মিনিটে একমাত্র গোলটি করেন সংক্রাসিন। এই জয়ের সুবাদে দুই ম্যাচে তিন পয়েন্ট সংগ্রহ করল থাইল্যান্ড। পক্ষান্তরে সমসংখ্যক ম্যাচে বাহরিনের সংগ্রহ এক পয়েন্ট।
বিশদ

11th  January, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, বিষ্ণুপুর: দীর্ঘ ৮ বছর পর স্থায়ী পদে শিক্ষিকা পেয়ে বৈতল গার্লস হাইস্কুলে কার্যত উৎসবের আমেজ। ২০১১ সালে চালু হওয়া ওই হাইস্কুলে এতদিন কোনও স্থায়ী শিক্ষক ছিল না। অতিথি শিক্ষক দিয়ে স্কুল চলেছে।  ...

সংবাদদাতা, মালদহ: সঙ্গীতের তিনটি বিভাগে সর্বভারতীয় প্রতিযোগীদের পেছনে ফেলে সেরার খেতাব ছিনিয়ে নিল মালদহের কিশোরী রাফা ইয়াসমিন। ৯ জানুয়ারি কলকাতায় এই মেধা অনুসন্ধান সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করেছিল সর্বভারতীয় সঙ্গীত ও সংস্কৃতি পরিষদ।  ...

 ইসলামাবাদ, ১১ জানুয়ারি (পিটিআই): প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি, সিন্ধ প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ সহ পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)-এর একাধিক নেতার বিদেশ ভ্রমণের উপর নিষেধাজ্ঞা বহাল রাখল পাক সরকার। ...

 মুম্বই, ১১ জানুয়ারি (পিটিআই): বেতন বৃদ্ধি, ‘বেস্ট’ ও ‘বিএমসি’র বাজেট মিশিয়ে দেওয়া সহ একাধিক দাবিতে শুক্রবার চতুর্থ দিনে পড়ল মুম্বইয়ের বাস ধর্মঘট। যার জেরে চরম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। প্রেম পরিণয়ে মানসিক স্থিরতা নষ্ট। নানা উপায়ে অর্থ উপার্জনের সুযোগ। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় যুব দিবস
১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম
১৯৩৪: মাস্টারদা সূর্য সেনের ফাঁসি
১৯৫০: কলকাতায় চালু হল চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতাল  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬০ টাকা ৭১.২৯ টাকা
পাউন্ড ৮৮.২২ টাকা ৯১.৪৩ টাকা
ইউরো ৭৯.৬৯ টাকা ৮২.৭০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৫৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী ৩৯/১৫ রাত্রি ১০/৫। নক্ষত্র- পূর্বভাদ্রপদ ৫/৫০ দিবা ৮/৪৩, সূ উ ৬/২২/৫৮, অ ৫/৬/৩০, অমৃতযোগ দিবা ঘ ৭/৬ মধ্যে পুনঃ ৭/৪৯ গতে ৯/৫৭ মধ্যে পুনঃ ১২/৬ গতে ২/৫৮ মধ্যে পুনঃ ৩/৪০ গতে অস্তাবধি। রাত্রি ১/৪ গতে ২/৫০। বারবেলা ঘ ৭/৪৩ মধ্যে পুনঃ ১/৪ গতে ২/২৪ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি, কালরাত্রি ঘ ৬/৪৫ মধ্যে পুনঃ ৪/৪৩ গতে উদয়াবধি।
আজ স্বামী বিবেকানন্দের ১৫৭তম আবির্ভাব দিবস
২৭ পৌষ ১৪২৫, ১২ জানুয়ারি ২০১৯, শনিবার, ষষ্ঠী রাত্রি ৫/৫১/২৯। উত্তরভাদ্রপদনক্ষত্র অহোরাত্র। সূ উ ৬/২৪/১, অ ৫/৪/৪২, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/৪৪ মধ্যে ও ঘ ৭/৪৯/২৮ থেকে ঘ ৯/৫৭/৩৮ মধ্যে ও ১২/৫/৪৮ থেকে ২/৫৬/৪২ মধ্যে ও ৩/৩৯/২৫ থেকে ৫/৪/৫২ মধ্যে এবং রাত্রি ১/৪/২২ থেকে ঘ ২/৫০/৫৫ মধ্যে। বারবেলা ১/৪/৩৩ থেকে ২/২৪/৩৯ মধ্যে, কালবেলা ৭/৪৪/৭ মধ্যে ও ঘ ৩/৪৪/৪৫ থেকে ৫/৪/৫২ মধ্যে, কালরাত্রি ৬/৪৪/৪৬ মধ্যে ও ঘ ৪/৪৪/১৬ থেকে ৬/২৪/১০ মধ্যে।
 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিতর্ক বিবাদ এড়িয়ে চলা প্রয়োজন। বৃষ: দাম্পত্য জীবনে তৃতীয় ব্যক্তির আগমনে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
জাতীয় যুব দিবস১৮৬৩: স্বামী বিবেকানন্দের জন্ম১৯৩৪: 'মাস্টারদা' সূর্য সেনের ফাঁসি১৯৫০: ...বিশদ

07:03:20 PM

ভর সন্ধ্যায় শ্যুটআউট পার্কসার্কাসে
ভর সন্ধ্যায় পার্কসার্কাস স্টেশন সংলগ্ন এলাকায় গুলি করে খুন করা ...বিশদ

09:59:38 PM

কলকাতায় চিতা বাঘের চামড়া সহ ধৃত ২

শনিবার বিকালে উত্তর কলকাতার একটি বাড়ি থেকে চিতা বাঘের চামড়া ...বিশদ

06:20:00 PM

আইলিগ: নেরোকাকে ১-০ গোলে হারাল মোহন বাগান 

04:09:04 PM

পথ দুর্ঘটনায় জখম উঃদিনাজপুরের জেলাশাসক
পথ দুর্ঘটনায় জখম হলেন উঃদিনাজপুরের জেলাশাসক অরবিন্দ কুমার মিনা। তবে ...বিশদ

04:05:22 PM