Bartaman Patrika
খেলা
 

রোডম্যাপ পেলে সুপার কাপ নিয়ে ভাববে আই লিগের ক্লাবগুলি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগের ছ’টি ক্লাব বুধবার অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনকে চিঠি দিয়ে জানিয়ে দিল যে, তারা ভুবনেশ্বরে সুপার কাপে খেলতে শর্ত সাপেক্ষে রাজি আছে। তবে তার আগে ক্লাব গুলি জানতে চায় ঘরোয়া ভারতীয় ফুটবলের আগামী মরশুমের রোড ম্যাপ কী হবে।
বিশদ
এএফসি অনূর্ধ্ব-২৩ ফুটবল
মূলপর্বে খেলার আশায় ডেরেক

 নয়াদিল্লি, ২০ মার্চ: এএফসি অনূর্ধ্ব ২৩ ফুটবলের মূলপর্বে প্রথমবার খেলতে মুখিয়ে ভারতীয় দল। সেই লক্ষ্যে প্রতিযোগিতার বাছাই পর্বের প্রথম ম্যাচে শুক্রবার উজবেকিস্তানের বিরুদ্ধে খেলবে ভারত। খেলাটি হবে তাসখন্দে। এর আগে কোনও দিন এএফসি অনূর্ধ্ব ২৩ ফুটবলের ফাইনাল রাউন্ডে খেলেনি ভারত।
বিশদ

21st  March, 2019
  ধোনির ম্যাচ রিডিং বোলারদের থেকে ভালো, বলছেন কুলদীপ

 নয়াদিল্লি, ২০ মার্চ: বোলারদের থেকেও মহেন্দ্র সিং ধোনি ম্যাচ সিচুয়েশন খুব ভালো বোঝে। এমনটাই মনে করেন ভারতীয় দলের তারকা রিস্ট স্পিনার কুলদীপ যাদব। একই সঙ্গে তিনি আরও জানিয়েছেন, উইকেটের পিছনে ধোনি থাকলে বোলার হিসাবে তাঁর কাজটা অনেক সহজ হয়ে যায়।
বিশদ

21st  March, 2019
  ২০২০ পর্যন্ত পোর্তোতে কাসিয়াস

 লিসবন, ২০ মার্চ: আগামী বছরেও পোর্তোতে থাকছেন ইকের কাসিয়াস। বুধবার পর্তুগালের ক্লাবটির পক্ষ থেকে জানানো হয়েছে, স্প্যানিশ গোলরক্ষকটির সঙ্গে ২০২০ সাল পর্যন্ত চুক্তিবৃদ্ধি হয়েছে। কাসিয়াস বলেছেন, ‘আগামী মে মাসে ৩৮ বছরে পা দেব। আরও দু’বছর ক্লাব ফুটবল খেলার ইচ্ছে রয়েছে। পোর্তো কর্তৃপক্ষকে ধন্যবাদ।
বিশদ

21st  March, 2019
টেনিসের জোড়া আসর হারাল দিল্লি

 নিজস্ব প্রতিবেদন: গত ২৬ ফেব্রুয়ারি বালাকোটে জইশ জঙ্গি শিবিরে ভারতীয় এয়ারফোর্সের বোমারু বিমানের সার্জিকাল স্ট্রাইকের পর পাকিস্তানের আকাশপথে নিষেধাজ্ঞা জারি হয়েছে। এছাড়া পাক খেলোয়াড়দের ভারতে আসার ভিসা দিতে চাইছে না কেন্দ্রিয় সরকারের বিদেশ মন্ত্রক।
বিশদ

21st  March, 2019
জর্ডি আলবার মুখে আসেন্সিওর প্রশংসা

মাদ্রিদ, ২০ মার্চ: ইউরো কাপের বাছাই পর্বে নরওয়ের বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসী স্পেন শিবির। কোচ লুই এনরিকে এদিন বলেছেন, ‘আমাদের গ্রুপে সুইডেন ও নরওয়ের মতো আনপ্রেডিক্টেবল দল রয়েছে। তবে সেই চ্যালেঞ্জ টপকে মূল পর্বে যাওয়ার রসদ আছে স্পেন দলে। রাশিয়া বিশ্বকাপের ব্যর্থতা ভুলে গিয়ে নতুন উদ্যমে ঝাঁপিয়ে পড়তে তৈরি প্রত্যেকে।
বিশদ

21st  March, 2019
 এশিয়ান বক্সিংয়ে ভরসা অমিত ও শিবা

  নয়াদিল্লি, ২০ মার্চ: এশিয়ান গেমসে সোনা জয়ী বক্সার অমিত পাঙ্গাল (৫২ কেজি) ও শিবা থাপা (৬০ কেজি) এশিয়ান চ্যাম্পিয়নশিপে ভারতীয় বক্সিং দলের অন্যতম ভরসা। তাইল্যান্ডের রাজধানী ব্যঙ্ককে ১৯ থেকে ২৮ এপ্রিল এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
বিশদ

21st  March, 2019
ইন্ডিয়া ওপেন থেকে নাম তুললেন সাইনা

 নয়াদিল্লি, ২০ মার্চ: ইন্ডিয়া ওপেন ওয়ার্ল্ড ট্যুর ব্যাডমিন্টন নাম তুলে নিলেন সাইনা নেহওয়াল। তিনি অ্যাকুইট গ্যাস্ট্রোএনট্রাইটিস রোগে আক্রাম্ত। একইসঙ্গে তাঁর মৃদু প্যানক্রিয়াটাইটিস রোগ ধরা পড়েছে। সোমবার ২৯ বছরে পা দিয়েছেন সাইনা। সাইনা সুইস ওপেন থেকে নাম তুলে নিয়েছিলেন। তিনি হাসপাতালে ভর্তি হন।
বিশদ

21st  March, 2019
 নীরজের নেতৃত্বে এশিয়ান মিটে যাবে ভারতীয় দল

 নয়াদিল্লি, ২০ মার্চ: মোট ৩৯ জন ভারতীয় অ্যাথলিট আগামী এপ্রিলে দোহায় আয়োজিত এশিয়ান চ্যাম্পিয়নশিপে যোগ দেবেন। এই দলের নেতৃত্বে থাকবেন জাতীয় রেকর্ডধারী জ্যাভেলিন থ্রোয়ার নীরজ চোপড়া।
বিশদ

21st  March, 2019
সেরা তারকা পেড্রো মানজি

 নয়াদিল্লি, ২০ মার্চ: প্রথমবার আই লিগ জেতার জন্য চেন্নাই সিটি এফসি’কে অভিনন্দন জানালেন স্বয়ং ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফানতিনো। তিনি এআইএফএফ’কে এক চিঠিতে লিখেছেন, ‘আই লিগে চ্যাম্পিয়ন হওয়ায় আমি আনন্দিত।
বিশদ

21st  March, 2019
ধোনি-রহিত কিন্তু বিরাটের থেকে অনেক ধূর্ত অধিনায়ক : গৌতম গম্ভীর

 নয়াদিল্লি, ১৯ মার্চ: অধিনায়ক জীবনে এই প্রথম বিরাট কোহলিকে বড় সমালোচনার মুখে পড়তে হল। এবং সমালোচনা ধেয়ে এল দিল্লি থেকেই, যেখানে ক্রিকেটার হিসাবে পরিণত হয়েছেন তিনি। বিশ্বকাপের আগে তাঁর অধিনায়কত্বের ধরন নিয়ে প্রশ্ন তুলে দিলেন গৌতম গম্ভীর।
বিশদ

20th  March, 2019
বিশ্বকাপে বিজয় শঙ্করকে
চার নম্বরে ভাবা হচ্ছে

 নয়াদিল্লি, ১৯ মার্চ: বিশ্বকাপের জন্য ভারতীয় দল প্রায় চূড়ান্ত। তবে ব্যাটিং অর্ডারে চার নম্বরে কাকে খেলানো হবে, তা এখনও ঠিক করে উঠতে পারেননি কোচ রবি শাস্ত্রী, ক্যাপ্টেন বিরাট কোহলি। বিগত কয়েকটি সিরিজে এই চার নম্বর নিয়েই বেশি পরীক্ষা-নিরীক্ষা হয়েছে। কিন্তু টিম ম্যানেজমেন্ট কিছুতেই সন্তুষ্ট হতে পারেনি।
বিশদ

20th  March, 2019
আজলান শাহ কাপ হকিতে ভালো খেলতে মরিয়া মনপ্রীতরা

 বেঙ্গালুরু, ১৯ মার্চ: ঘরের মাঠে অনুষ্ঠিত বিশ্বকাপে ব্যর্থতার থেকে শিক্ষা নিয়ে আজলান শাহ কাপ হকিতে ভালো শুরু করতে মরিয়া ভারতের অধিনায়ক মনপ্রীত সিং। ২৩ মার্চ মালয়েশিয়ার ইপোতে অনুষ্ঠিত প্রতিযোগিতায় ভারতের প্রথম প্রতিপক্ষ জাপান। রবিবার রাতে মালয়েশিয়া রওনা হচ্ছে ভারতীয় দল।
বিশদ

20th  March, 2019
ঋষভ পন্থ ভবিষ্যতের সম্পদ : সৌরভ

নয়াদিল্লি, ১৯ মার্চ: মঞ্চটি ছিল আইপিএলের প্রমোশনের। কিন্তু দিল্লি ক্যাপিটালের ডাকা ওই অনুষ্ঠানে আইপিএলে তাদের সম্ভাবনা নিয়ে সেইভাবে আলোচনাই হল না। যাবতীয় আলোচনা হল ঋষভ পন্থকে নিয়ে। দিল্লির ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিকট অতীতের দুই সফল অধিনায়ক রিকি পন্টিং আর সৌরভ গাঙ্গুলি। রিকি পন্টিং কোচ।
বিশদ

20th  March, 2019
কলকাতা আমার দ্বিতীয়
বাড়ি: সুনীল নারিন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২০১২ ও ২০১৪ সালে কলকাতা নাইট রাইডার্সের আইপিএল জেতার ক্ষেত্রে তাঁর ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ। ‘মিস্ট্রি’ স্পিনার হিসাবে তিনি বিপক্ষ দলের বহু তাবড় তাবড় ব্যাটসম্যানকে ভেলকি দেখিয়েছিলেন। দ্বাদশ আইপিএলেও কি কেকেআরের তুরুপের তাস হবেন সুনীল নারিন?
বিশদ

20th  March, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, মালবাজার: ২০১৬ সালে বিধানসভা নির্বাচনের কয়েক মাস আগে ধূপগুড়ি ব্লকের বানারহাট-১ গ্রাম পঞ্চায়েতের ডুডুমারি বস্তিকে দত্তক নিয়ে মডেল ভিলেজ হিসাবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছিলেন রাজ্যসভার সংসদ সদস্য কংগ্রেসের প্রদীপ ভট্টাচার্য। কিন্তু আজও মডেল ভিলেজ গড়ে না ওঠায় বাসিন্দারা ...

 নয়াদিল্লি, ২৫ মার্চ (পিটিআই): রাজধানীতে ফের কংগ্রেস-আপ জোটের জল্পনা। লোকসভা ভোটে দিল্লিতে অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে জোট নিয়ে সিদ্ধান্ত কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর উপর ছেড়ে দিল প্রদেশ নেতৃত্ব। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 সুকান্ত বসু, কলকাতা: তদন্তে একাধিক অসঙ্গতির কারণে ‘পকসো’ মামলা থেকে বেকসুর খালাস পেলেন রাহুল সরকার নামে এক যুবক। সম্প্রতি শিয়ালদহের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক জীমূতবাহন বিশ্বাস ওই আদেশ দিয়েছেন। ন’বছরের এক বালিকার উপর যৌন নির্যাতন চালানোর অভিযোগ রয়েছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। হঠাৎ প্রেমে পড়তে পারেন। কর্মে উন্নতির যোগ। মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: গিলেটিনের আবিষ্কর্তা জোসেফ ইগনেস গিলেটিনের মৃত্যু
১৮২৭: জার্মান সুরকার এবং পিয়ানো বাদক লুডউইগ ভ্যান বেইটোভেনের মৃত্যু
১৯৯৩: চিত্র পরিচালক ধীরেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়ের জন্ম
১৯৭১: স্বাধীনতা ঘোষণা করল বাংলাদেশ, শুরু হল মুক্তিযুদ্ধ
১৯৭৪: চিপকো আন্দোলনের সূচনা
১৯৯৯: সুরকার আনন্দশঙ্করের মৃত্যু
২০০৬: রাজনীতিবিদ অনিল বিশ্বাসের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.০৭ টাকা ৬৯.৭৬ টাকা
পাউন্ড ৮৯.১৭ টাকা ৯২.৬১ টাকা
ইউরো ৭৬.৫৮ টাকা ৭৯.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৯৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৪৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৪৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৫৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী ৩৫/৫৬ রাত্রি ৮/২। অনুরাধা ৩/৫৯ দিবা ৭/১৫। সূ উ ৫/৩৯/২৬, অ ৫/৪৫/৫০, অমৃতযোগ দিবা ৮/৪ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/৫৫ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/২০ গতে ৪/৫৭ মধ্যে। রাত্রি ৬/৩৩ মধ্যে পুনঃ ৮/৫৬ গতে ১১/১৯ মধ্যে পুনঃ ১/৪১ গতে ৩/১৬ মধ্যে, বারবেলা ৭/৯ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ১/১৩ গতে ২/৪৪ মধ্যে, কালরাত্রি ৭/১৪ গতে ৮/৪৪ মধ্যে।
১১ চৈত্র ১৪২৫, ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার, ষষ্ঠী রাত্রি ১২/১১/১৩। অনুরাধানক্ষত্র ১১/২৩/৩৭, সূ উ ৫/৩৯/৪৩, অ ৫/৪৫/৩, অমৃতযোগ দিবা ৮/৪/৪৭ থেকে ১০/২৯/৫১ মধ্যে ও ১২/৫৪/৫৫ থেকে ২/৩১/৩৭ মধ্যে ও ৩/১৯/৫৯ থেকে ৪/৫৬/৪২ মধ্যে এবং রাত্রি ৬/৩২/৪২ মধ্যে ও ৮/৫৩/৩৮ থেকে ১১/১৪/৩৪ মধ্যে ও ১/৩৫/৩০ থেকে ৩/১০/৪৭ মধ্যে, বারবেলা ৭/১০/২৩ থেকে ৮/৪১/৩ মধ্যে, কালবেলা ১/১৩/৩ থেকে ২/৪৩/৪৩ মধ্যে, কালরাত্রি ৭/১৪/২৩ থেকে ৮/৪৩/৪৩ মধ্যে।
১৮ রজব

ছবি সংবাদ

এই মুহূর্তে
গ্রেটার নয়ডায় একটি কারখানায় আগুন, অকুস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

03:40:50 PM

দিল্লির শাহিনবাগে বহুতলে আগুন, মৃত ২

03:21:01 PM

রাজাবাগান এলাকায় ভেজাল মশলা তৈরির কারখানার হদিশ 

03:15:14 PM

হাওড়ার ব্যাঁটরায় ২২ কেজি গাঁজা সহ গ্রেপ্তার ১ 

03:11:58 PM

নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে আসছেন কেকেআর কর্ণধার শাহরুখ খান 

03:09:08 PM

হাওড়ার হালিশহর প্রাইমারি স্কুলে আগুন 
হাওড়ার হালিশহর প্রাইমারি স্কুলে আগুন। মিড ডে মিলের রান্না থেকেই ...বিশদ

01:54:00 PM