Bartaman Patrika
খেলা
 

নজর থাকবে সাদিও মানে এবং রিয়াধ মাহরেজের দিকে
আফ্রিকান কাপ অব নেশনস ফাইনাল

 কায়রো, ১৮ জুলাই: সতেরো বছর আগের কথা। ২০০২ সালে আফ্রিকান কাপ অব নেশনসের ফাইনালে ক্যামেরুনের মুখোমুখি হয়েছিল সেনেগাল। পেনাল্টি শ্যুট আউটে লক্ষ্যভেদে ব্যর্থ হয়েছিলেন সেনেগালের মিডফিল্ডার আলিউ সিসে। চ্যাম্পিয়ন হয়েছিল ক্যামেরুন। হারের পর কান্নায় ভেঙে পড়েছিলেন সিসে।
বিশদ
  জুভেন্তাসে নজর নেইমারের

 তুরিন, ১৮ জুলাই: প্যারি সাঁজাঁ’র অনুশীলনে যোগ দিলেও মন বসছে না নেইমারের। যে কোনও মূল্যেই তিনি প্যারিস ছাড়তে চান। ২২২ মিলিয়ন ইউরো বাই-আউট ক্লজ মিটিয়ে তাঁকে নিতে এই মুহূর্তে আগ্রহী নয় বার্সেলোনা। তাই নেইমারের বাবা এবং এজেন্ট, দু’জনেই যোগাযোগ করেছেন জুভেন্তাসের স্পোর্টিং ডিরেক্টরের সঙ্গে।
বিশদ

19th  July, 2019
 ডুরান্ড ফাইনালের আগে লিগের ডার্বি করতে সমস্যায় আইএফএ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডুরান্ডের ক্রীড়াসূচি খতিয়ে দেখে আইএফএ শীর্ষ কর্তারা সমস্যায় পড়ে গিয়েছেন। ঘটনা হল, শতবর্ষে ইস্ট বেঙ্গল খুব ভালো দল না গড়লেও মরশুমের প্রথম ডার্বি ম্যাচের উন্মাদনাই আলাদা। ডুরান্ড কাপে যদি দুই প্রধান কোনওভাবে মুখোমুখি হয়ে যায় তবে কলকাতা প্রিমিয়ার লিগের ডার্বির উন্মাদনা কিছুটা কমে যাবে।
বিশদ

19th  July, 2019
  পিটি ঊষাকে বিশেষ সম্মান

 নয়াদিল্লি, ১৮ জুলাই: ক্রীড়াক্ষেত্রে অসামান্য অবদানের জন্য পিটি ঊষাকে ‘ভেটারেন পিন’ সম্মানে সম্মানিত করল আন্তর্জাতিক অ্যাথলেটিকস ফেডারেশন (আইএএএফ)। তাদের সিইও জন রিডজিওন এক চিঠিতে ভারতের স্প্রিন্ট কুইন পিটি ঊষাকে লিখেছেন, ‘বিশ্ব অ্যাথলেটিকসে আপনার দীর্ঘ সার্ভিসের জন্য আপনাকে এই বিশেষ সম্মান দিয়ে আমরা গর্বিত।’
বিশদ

19th  July, 2019
  কেকেআরের থেকে বেইলিসকে ছিনিয়ে নিল সানরাইজার্স

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিশ্বকাপজয়ী ট্রেভর বেইলিসকে পরের মরশুমের জন্য কার্যত কোচ ঘোষণা করে দিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। ব্যাটিং কোচ হিসাবে ব্রেন্ডন ম্যাকালামের নামও সামনে এসেছিল। কিন্তু চব্বিশ ঘণ্টার মধ্যে বদলে গেল ছবিটা।
বিশদ

19th  July, 2019
টিকিটের মূল্য ২০ ও ১০০ টাকা
ডুরান্ড কাপ

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডুরান্ড কাপে কলকাতা ও শিলিগুড়িতে অনুষ্ঠিত হতে চলা ম্যাচগুলিতে টিকিটের মূল্য ২০ ও ১০০ টাকা। তিন বছর বাদে এশিয়ার সবচেয়ে প্রাচীন টুর্নামেন্ট আবার শুরু হচ্ছে। তাও বাংলার মাটিতে প্রথমবার।
বিশদ

19th  July, 2019
  গোয়ার প্রস্তুতি শিবির নিয়ে খুশি কোচ কিবু ভিকুনা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার সকালে সংক্ষিপ্ত ট্রেনিংয়ের মাধ্যমে শেষ হবে মোহন বাগানের প্রাক মরশুম প্রস্তুতি শিবির। বৃহস্পতিবার মোহন বাগান তৃতীয় প্রস্তুতি ম্যাচে গোয়া লিগের নীচের সারির দল কালাঙ্গুট অ্যাসোসিয়েশনকে হারিয়ে দেয় ৬-১ গোলে।
বিশদ

19th  July, 2019
  জুনিয়র শ্যুটিংয়ে সরবজ্যোতের সোনা

 সুলে (জার্মানি), ১৮ জুলাই: আইএসএসএফ জুনিয়র শ্যুটিং বিশ্বকাপে পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তলে সোনা জিতলেন ভারতের সরবজ্যোৎ সিং। তিনি ২৩৯.৬ স্কোর করেন। এই প্রতিযোগিতায় পুরুষ ও মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তলেই সোনা জিতল ভারত।
বিশদ

19th  July, 2019
  জবি এটিকে’র খেলোয়াড়, জানিয়ে দিল ফেডারেশন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: জবি জাস্টিনকে আসন্ন মরশুমে এটিকে’তে খেলার অনুমতি দিল অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। তবে দিল্লির ফুটবল হাউসে সভার পর ফেডারেশনের প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি জবি জাস্টিনকে সরাসরি ফ্রি প্লেয়ার হিসাবে ঘোষণা করেনি।
বিশদ

19th  July, 2019
  আমির খানকে হারাতে চান বিজেন্দর

 নয়াদিল্লি, ১৮ জুলাই: ‘বাচ্চাদের সঙ্গে লড়াই বন্ধ করো। আমি তোমার সঙ্গে লড়াইয়ে প্রস্তুত।’ পাকিস্তান বংশোদ্ভুত ব্রিটিশ বক্সার আমির খানকে কটাক্ষ করে সরাসরি চ্যালেঞ্জ জানালেন ভারতের সেরা পেশাদার বক্সার বিজেন্দর সিং। তাঁর সামনে রয়েছে টানা ১২টি পেশাদার বাউটে জেতার সুযোগ।
বিশদ

19th  July, 2019
 তিউনিশিয়াকে হারিয়ে তৃতীয় স্থান নাইজেরিয়ার

 কায়রো, ১৮ জুলাই: ম্যাচের তৃতীয় মিনিটে ইগহালোর গোলে তিউনিশিয়াকে হারিয়ে আফ্রিকান কাপ অব নেশনস’এ তৃতীয় স্থান পেল নাইজেরিয়া। সেমি-ফাইনালে আলজেরিয়ার কাছে হার মানতে হয়েছিল তাদের। বিশদ

19th  July, 2019
সভাপতি পদে লড়তে চান আজহার

 হায়দরাবাদ, ১৮ জুলাই: ভারতের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন জানিয়েছেন, হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের নির্বাচনে তিনি সভাপতি পদে লড়তে চান। তিনি আরও বলেছেন, ‘নির্বাচন কবে হবে আমি জানি না। তবে যখনই নির্বাচন হোক, আমি সভাপতি পদে দাঁড়াব।’
বিশদ

19th  July, 2019
  বোর্ড সচিবের ক্ষমতা খর্ব করল প্রশাসক কমিটি

 নয়াদিল্লি, ১৮ জুলাই: বিসিসিআই সচিবের ক্ষমতা খর্ব করল সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসক কমিটি। এতদিন ভারতীয় দল নির্বাচনী বৈঠকে আহ্বায়কের দায়িত্ব পালন করতেন বোর্ড সচিব। বহু ক্ষেত্রে দল নির্বাচনে প্রভাব খাটানোর অভিযোগও উঠত সচিবদের বিরুদ্ধে।
বিশদ

19th  July, 2019
 ইন্দোনেশিয়া ওপেনের শেষ আটে সিন্ধু

 জাকার্তা, ১৮ জুলাই: ইন্দোনেশিয়া ওপেনে ভারতের পিভি সিন্ধু কোয়ার্টার ফাইনালে উঠলেন। বিশদ

19th  July, 2019
ইয়ান চ্যাপেলের স্কিন ক্যানসার

 মেলবোর্ন, ১৮ জুলাই: স্কিন ক্যানসারে আক্রাম্ত অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ইয়ান চ্যাপেল। তাঁর চিকিৎসা চলছে। বৃহস্পতিবার এই কিংবদন্তি ক্রিকেটার বলেন, তিনি স্কিন ক্যানসারের চিকিৎসার জন্য পাঁচ সপ্তাহের রেডিয়েশন থেরাপি করেছেন।
বিশদ

19th  July, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, সাঁততোড়িয়া(দিসেরগড়): ইসিএলের বর্তমান ও প্রাক্তন কর্মী এবং কয়লা খনি এলাকার মানুষের সামনে নিজেদের স্বাস্থ্য পরিষেবা সংক্রান্ত যাবতীয় তথ্য হাতের মুঠোয় এনে দিতে ইসিএল কর্তৃপক্ষ প্রস্তুত করেছে একটি বিশেষ অ্যাপ।  ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ঝড়ের আভাস দেবে, এমন যন্ত্র বসবে কলকাতা বিশ্ববিদ্যালয়ের হরিণঘাটা ক্যাম্পাসে। যার নাম ‘এসটি রেডার’। তবে এই যন্ত্র বসানো এবং এর সঙ্গে যুক্ত প্রকল্পটি নিয়ে নানা প্রশ্ন তুলেছে বিশ্ববিদ্যালয়ের একাংশ। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের কর্মীরা কেন্দ্রীয় সরকারি কর্মীদের হারে বেতন পাবেন কি না, এই বিতর্ক প্রায় দু’বছর ধরে অমীমাংসিত রয়েছে। হাইকোর্টে দু’দফায় এবং পরবর্তীকালে স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনালে (স্যাট) এর শুনানি হয়। হাইকোর্টের সর্বশেষ রায় অনুযায়ী, এই বিষয়টির চূড়ান্ত ফয়সালা ...

 মুম্বই, ২৩ জুলাই: জন্মদিনে উপহার ১০১ টাকা। এক গরিব মহিলা শ্রমিকের কাছ থেকে এই উপহার পেয়ে কেঁদে ফেললেন মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। ওই মহিলার নাম ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যয় বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রে কোনও বিরূপ অবস্থার সৃষ্টি হতে পারে। বিদ্যার্থীর শুভ ফল লাভ হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২- ফরাসি লেখক আলেকজান্দার দুমার জন্ম
১৮৭০- সাহিত্যিক কালীপ্রসন্ন সিংহের মৃত্যু
১৮৮৪- ‘হিন্দু পেট্রিয়টে’-র সম্পাদক কৃষ্ণদাস পালের মৃত্যু
১৮৯৮- সাহিত্যিক তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৩৭- অভিনেতা মনোজ কুমারের জন্ম
১৯৪৫- উইপ্রোর কর্ণধার আজিম প্রেমজির জন্ম
১৯৬৯- আমেরিকান অভিনেত্রী ও সঙ্গীতশিল্পী জেনিফার লোপেজের জন্ম
১৯৮০- মহানায়ক উত্তম কুমারের মৃত্যু
২০০৩- অভিনেতা শমিত ভঞ্জের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৮.২০ টাকা ৬৯.৮৯ টাকা
পাউন্ড ৮৪.৪০ টাকা ৮৭.৫৪ টাকা
ইউরো ৭৫.৮৭ টাকা ৭৮.৮০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৪২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৬১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,১১৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪১,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ৩২/২৩ অপঃ ৬/৫। রেবতী ২৬/২৪ দিবা ৩/৪২। সূ উ ৫/৮/৯, অ ৬/১৭/৫৩, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ৯/৩১ গতে ১১/১৭ মধ্যে পুনঃ ৩/৪০ গতে ৫/২৬ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১/৩১ গতে উদয়াবধি, বারবেলা ৮/২৫ গতে ১০/৪ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ১/২২ মধ্যে, কালরাত্রি ২/২৬ গতে ৩/৪৭ মধ্যে।
৭ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯, বুধবার, সপ্তমী ২২/২১/১৭ দিবা ২/২/৫৯। রেবতীনক্ষত্র ১৯/৪২/৮ দিবা ১২/৫৯/১৯, সূ উ ৫/৬/২৮, অ ৬/২১/১৮, অমৃতযোগ দিবা ৬/৫৭ মধ্যে ও ৯/৩২ গতে ১১/১৬ মধ্যে ও ৩/৩৫ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫ গতে ৯/৭ মধ্যে ও ১/৩২ গতে ৫/৭ মধ্যে, বারবেলা ১১/৪৩/৫৩ গতে ১/২৩/১৪ মধ্যে, কালবেলা ৮/২৫/১০ গতে ১০/৪/৩২ মধ্যে, কালরাত্রি ১/২৫/১০ গতে ৩/৪৫/৪৯ মধ্যে।
 ২০ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
১৮০২- ফরাসি লেখক আলেকজান্দার দুমার জন্ম১৮৭০- সাহিত্যিক কালীপ্রসন্ন সিংহের মৃত্যু১৮৮৪- ...বিশদ

07:50:00 AM

আজকের রাশিফল
মেষ: সম্পত্তি নিয়ে মামলা-মোকদ্দমার সম্ভাবনা আছে। বৃষ: কর্মক্ষেত্রে স্থিতাবস্থা বজায় ...বিশদ

07:45:00 AM

কর্ণাটক: আস্থা ভোটে হার কংগ্রেস-জেডি(এস) জোটের 

23-07-2019 - 07:47:35 PM

কর্ণাটক বিধানসভায় আস্থাভোট শুরু হল 

23-07-2019 - 07:22:00 PM

রাজাবাজারে গুলি চালানোর ঘটনায় ধৃত ২ 

23-07-2019 - 06:24:00 PM

আজ ও কাল বেঙ্গালুরু শহরে জারি ১৪৪ ধারা, বন্ধ সব পানশালা 

23-07-2019 - 06:04:22 PM