খেলা
 

টোকিও গেমসে সোনা চান মেরি কম

 মুম্বই, ১৭ জানুয়ারি: ভারতের কিংবদন্তি মহিলা বক্সার মেরি কম ছ’বার বিশ্ব চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়েছেন। তাঁর এখনএকমাত্র লক্ষ্য, ২০২০ টোকিও ওলিম্পিকসে সোনা জেতা। ৩৫ বছর বয়সী মণিপুরের এই বক্সার বলেন, ‘আগামী ওলিম্পিকসে সোনা জেতার জন্য ক্ষুধার্ত। মহম্মদ আলি আমার প্রেরণা।
বিশদ
রোনাল্ডোর গোলে সুপার কাপ জিতল জুভেন্তাস

জেড্ডা, ১৭ জানুয়ারি: এরকম ম্যাচ উইনিং পারফরম্যান্সের জন্যই তো ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে তুরিনে নিয়ে আসা হয়েছে। বক্তার নাম ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি। পেশায় জুভেন্তাসের কোচ।
বিশদ

18th  January, 2019
ভারতের বিরুদ্ধে শক্তিশালী ওয়ান ডে দল নিউজিল্যান্ডের

 ওয়েলিংটন, ১৭ জানুয়ারি: ভারতের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের জন্য দল ঘোষণা করল নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচের সিরিজ হলেও আপাতত প্রথম তিনটি ম্যাচের দল বেছে নেওয়া হয়েছে। পাশাপাশি ঘোষণা করা হয়েছে তিন ম্যাচের টি-২০ সিরিজের দলও।
বিশদ

18th  January, 2019
সুপ্রিম কোর্টে ঝুলছে হার্দিকদের ভবিষ্যৎ
পাশে দাঁড়ালেন সৌরভ গাঙ্গুলি

 নয়াদিল্লি, ১৭ জানুয়ারি: ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) সংক্রান্ত যাবতীয় শুনানি সাতদিনের জন্য পিছিয়ে দিল সুপ্রিম কোর্ট। ফলে নিজেদের ক্রিকেট ভবিষ্যৎ জানার জন্য অপেক্ষা আরও বাড়ল হার্দিক পান্ডিয়া এবং লোকেশ রাহুলের।
বিশদ

18th  January, 2019
মালয়েশিয়া মাস্টার্স ব্যাডমিন্টন
শেষ আটে সাইনা-শ্রীকান্ত

 কুয়ালালামপুর, ১৭ জানুয়ারি: মালয়েশিয়া মাস্টার্স ব্যাডমিন্টনের কোয়ার্টার ফাইনালে উঠলেন ভারতের শীর্ষ তারকা সাইনা নেহওয়াল ও কিদাম্বি শ্রীকান্ত। একই দিনে সাইনার স্বামী পারুপল্লী কাশ্যপ প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেন। সপ্তম বাছাই সাইনা ৩৯ মিনিটের লড়াইয়ে হারালেন হংকংয়ের পুই ইন ইপকে। খেলার ফল ২১-১৪, ২১-১৬।
বিশদ

18th  January, 2019
হেরেও শেষ আটে রিয়াল মাদ্রিদ
বিদায় আতলেতিকো মাদ্রিদের

 মাদ্রিদ, ১৭ জানুয়ারি: আতোঁয়া গ্রিজম্যানের দুরন্ত পারফরম্যান্স সত্ত্বেও কোপা দেল রে থেকে বিদায় নিল আতলেতিকো মাদ্রিদ। বুধবার ঘরের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানোয় রাউন্ড অব সিক্সটিনের ফিরতি পর্বের ম্যাচে জিরোনার সঙ্গে ৩-৩ ড্র করে ডিয়েগো সিমোনের দল। প্রথম পর্বের ম্যাচ ১-১ গোলে শেষ হয়েছিল।
বিশদ

18th  January, 2019
কলকাতা প্রিমিয়ার স্কিল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ব্রিটিশ কাউন্সিল ও প্রিমিয়ার লিগের যৌথ উদ্যোগে প্রিমিয়ার স্কিল ফুটবল কোচিং প্রোগ্রাম সফল হল। যে কোচিং স্কিল জনপ্রিয় হয়েছে কলকাতায়। ১০ থেকে ১৪ জানুয়ারি সল্টলেকের সাই ইস্টার্ন সেন্টারে এই কোচিং স্কিল প্রোগ্রাম তিনটি পর্যায়ে অনুষ্ঠিত হয়।
বিশদ

18th  January, 2019
লরিয়াস পুরস্কারের জন্য মনোনীত ভিনেশ

 মোনাকো, ১৭ জানুয়ারি: ভারতের কুস্তিগির ভিনেশ ফোগাট প্রথম দেশীয় ক্রীড়াবিদ হিসেবে ঐতিহ্যবাহী লরিয়াস পুরস্কারের জন্য মনোনীত হলেন। আগামী ১৮ ফেব্রুয়ারি এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান হবে।
বিশদ

18th  January, 2019
দিল্লির সাইয়ে হানা সিবিআইয়ের

 নয়াদিল্লি, ১৭ জানুয়ারি: সিবিআই বৃহস্পতিবার দিল্লির স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়ার (সাই) অফিসে হানা দিয়ে ঘুষ নেওয়ার অভিযোগে কতিপয় কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে। সূত্রের খবর, কয়েকজন সাই অফিসারের বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ পেয়ে সিবিআই অফিসাররা অভিযান চালান।
বিশদ

18th  January, 2019
‘বাংলার গৌরব’ পরিমল দে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্য সরকারের খেল সম্মানের অঙ্গ হিসাবে বাংলার গৌবর পুরস্কার পাচ্ছেন পরিমল দে। ছয়েক দশকের শেষ দিকে পরিমল দে’র মধ্যেই চুনী গোস্বামীর বিকল্প খুঁজে পেতে চাইত ইস্ট বেঙ্গল জনতা। ১৯৭০ সালে আইএফএ শিল্ড ফাইনালে ইরানের পাস ক্লাবের বিরুদ্ধে পরিবর্ত হিসাবে নেমে জয়সূচক গোল করে তিনি নায়ক হয়ে ওঠেন।
বিশদ

18th  January, 2019
শতরানের হ্যাটট্রিক ঈশ্বরণের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দুরন্ত ফর্মে বাংলার ওপেনার অভিমন্যু ঈশ্বরণ। শেষ দুটি রনজি ম্যাচে সেঞ্চুরি ও ডাবল-সেঞ্চুরির পর এবার সিকে নাইডু ট্রফির কোয়ার্টার ফাইনালে হিমাচল প্রদেশের বিরুদ্ধেও শতরান হাঁকালেন ঈশ্বরণ। পূর্ণ করলেন সেঞ্চুরির হ্যাটট্রিক।
বিশদ

18th  January, 2019
ভারতকে সুপারপাওয়ার
করাই লক্ষ্য কোহলির

অ্যাডিলেড, ১৬ জানুয়ারি: ওয়ান ডে ফরম্যাটে এই মুহূর্তে তাঁর ধারে কাছে কেউ নেই। গতকালই তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েছেন। ওয়ান ডে ক্রিকেটে শচীন তেন্ডুলকরের ৪৯টি সেঞ্চুরির রেকর্ড স্পর্শ করতে আর দশ কদম দূরে বিরাট কোহলি। তবুও তিনি তরুণ প্রজন্মকে সীমিত ওভারের ক্রিকেটে বেশি না ঝোঁকার পরামর্শ দিচ্ছেন।
বিশদ

17th  January, 2019
দলের বড় সম্পদ ধোনি: সানি
বিশ্বকাপে ঋষভের জায়গা পাওয়া কঠিন, মত শচীনের

নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: ক’দিন আগেও মহেন্দ্র সিং ধোনির কড়া সমালোচনা করেছিলেন সুনীল গাভাসকর। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজে পর পর দু’টি ম্যাচে হাফ-সেঞ্চুরি করে সমালোচকদের মোক্ষম জবাব দিয়েছেন মাহি। অ্যাডিলেডে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে শেষ ওভারে ছক্কা হাঁকিয়ে দলকে জেতানোর পর ফের মাহিতে মজেছে ক্রিকেট দুনিয়া।
বিশদ

17th  January, 2019
আরও উচ্চমানের প্লেয়ার চাই: বাইচুং

 নিজস্ব প্রতিবেদন: উচ্চমানের বেশকিছু ফুটবলার তুলে আনতে হবে। তাহলে এশিয়ান কাপের মতো হেভিওয়েট টুর্নামেন্টে ব্যর্থ হবে না ভারত। কঠিন সময়ে যে বা যারা একার কাঁধে দলকে টেনে নিয়ে যাবে, এমনই মনে করছেন ভারতের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার বাইচুং ভুটিয়া।
বিশদ

17th  January, 2019
আই লিগে ঘুরে দাঁড়াতে আগামী দুটি ম্যাচ জিততে চায় ইস্ট বেঙ্গল
রবিবার কলকাতায় আসছেন এনরিকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চেন্নাই এক্সপ্রেসের ধাক্কায় কিছুটা তাল কেটেছে ইস্ট বেঙ্গলের। শুক্রবার ঘরের মাঠে আই লিগের বারো নম্বর ম্যাচ খেলতে নামবে আলেজান্দ্রোর দল। প্রতিপক্ষ ইন্ডিয়ান অ্যারোজ। কিন্তু তার আগে লাল হলুদ সাজঘরের চনমনে ভাবটা কার্যত উধাও।
বিশদ

17th  January, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, সিঙ্গুর: চলতি বছরেই উত্তরবঙ্গে আরও দু’টি এবং আগামী পাঁচ বছরে রাজ্যে মোট ১০০টি সৌরবিদ্যুৎ চালিত সব্জি সংরক্ষণ কেন্দ্র তৈরির পরিকল্পনা রয়েছে। সোমবার হুগলির সিঙ্গুরে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের কলেজগুলিতে গ্রুপ-ডি পদে নিয়োগ প্রক্রিয়ার পরিবর্তিত আইন নিয়ে যে সমস্যা দেখা দিয়েছে, তা ক্রমশ গুরুতর আকার নিচ্ছে। কয়েকটি কলেজে নিয়োগ প্রক্রিয়ায় ওই আইনের বৈধতা নিয়ে প্রশ্ন ওঠায় তা থমকে গিয়েছে। সোমবার আরও তিনটি কলেজে নিয়োগে স্থগিতাদেশ ...

কেন্দ্রপাড়া, ২১ জানুয়ারি (পিটিআই): ওড়িশার কেন্দ্রপাড়া জেলায় একটি এসইউভির সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চারজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন চারজন। পুলিস জানিয়েছে, যাত্রীরা মুম্বইয়ের ট্রেন ধরার জন্য কেন্দ্রপাড়া শহর থেকে কটক স্টেশনে যাচ্ছিলেন।  ...

সুকান্ত বসু, কলকাতা: দুই মহিলা কোর্টে সাক্ষ্য দিতে এসে বেঁকে বসায় মামলা থেকে খালাস পেয়ে গেলেন পাঁচ অভিযুক্ত। ঩ওই দুই মহিলাকে অসৎ উদ্দেশ্যে ভিন রাজ্যে পাচার করা হয়েছিল বলে অভিযোগ। সম্প্রতি আলিপুরের সপ্তম ফাস্ট ট্র্যাক কোর্টের বিচারক রাজশ্রী বসু অধিকারী ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি বৃদ্ধি। প্রিয়জনের মানহানির আশঙ্কা। দাম্পত্যজীবনে মতানৈক্য এড়িয়ে চলা প্রয়োজন। অত্যধিক ব্যয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯০.১৮ টাকা ৯৩.৬২ টাকা
ইউরো ৭৯.৭৭ টাকা ৮২.৭৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৭৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,০৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৫২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ১/৪৬ দিবা ৭/৫ পরে দ্বিতীয়া ৫২/৩৯ রাত্রি ৩/২৬। নক্ষত্র- অশ্লেষা ৪২/৫৩ রাত্রি ১১/৩২, সূ উ ৬/২২/৩৬, অ ৫/১৩/৩৪, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/১৯ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ মধ্যে পুনঃ ৮/৪৩ গতে ১১/২১ মধ্যে পুনঃ ২/০ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৪ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১/৯ গতে ২/৩১ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৫২ গতে ৮/৩১ মধ্যে। 
৭ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ৯/১৬/২। অশ্লেষানক্ষত্র রাত্রি ২/৫৪/৪১। সূ উ ৬/২৫/২, অ ৫/১০/৩৮, অমৃতযোগ দিবা ঘ ৮/৩৪/৬ থেকে ঘ ১০/৪৩/২৭ মধ্যে ও ১২/৫২/৪৭ থেকে ২/১৯/১ মধ্যে ও ৩/২/৮ থেকে ৪/২৮/২১ মধ্যে এবং রাত্রি ৬/৪/২১ মধ্যে ও ৮/৪৩/১ থেকে ১১/২১/৪০ মধ্যে ও ২/০/২০ থেকে ৩/৪৬/৬ মধ্যে। বারবেলা ৭/৪৫/৪৪ থেকে ৯/৬/২৬ মধ্যে, কালবেলা ১/৮/৩২ থেকে ২/২৯/১৪ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৫৬ থেকে ঘ ৮/২৯/১৪ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মালদহের সভা শেষে অসুস্থ অমিত শাহ, ফিরছেন দিল্লি 
আবারও অসুস্থ হয়ে পড়লেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এদিন ...বিশদ

05:10:14 PM

লোকসভার প্রস্তুতি নিয়ে রাজ্য প্রশাসনের সঙ্গে আলোচনায় নির্বাচন কমিশন 
তিন মাসের মধ্যেই লোকসভা ভোট। হাতে রয়েছে মাত্র অল্প কিছু ...বিশদ

04:57:45 PM

১ ফেব্রুয়ারি বিধানসভার বাজেট অধিবেশন শুরু 

04:20:00 PM

১৩৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:06:00 PM

প্রধান শিক্ষক নিয়োগে সম্পূর্ণ স্থগিতাদেশ দিল হাইকোর্ট 
স্কুলগুলিতে প্রধান শিক্ষক নিয়োগের উপর সম্পূর্ণ স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। ...বিশদ

03:11:51 PM

বাংলায় বিজেপি এলে একটি গোরুও পাচার হবে না: অমিত শাহ 

03:01:04 PM