খেলা
 

ইয়র্কারে বুমরাহ এখন বিশ্বসেরা পেসার: আক্রাম 

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি: ইয়র্কার ডেলিভারির ক্ষেত্রে যশপ্রীত বুমরাহকে এই মুহূর্তে বিশ্বের সেরা বোলার হিসেবে বর্ণনা করেছেন ওয়াসিম আক্রাম। পাকিস্তানের প্রাক্তন তারকা পেসারটি মতে, এই ক্ষমতাগুণেই আসন্ন বিশ্বকাপে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের কাছে মাথাব্যথার কারণ হয়ে উঠবেন বুমরাহ। 
বিশদ
ডার্বিতে খেলবেন এনরিকে?

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পাঁজরের চোট সারিয়ে প্রায় দেড় মাস পর আজ শহরে আসছেন ইস্ট বেঙ্গলের মেক্সিকান স্ট্রাইকার এনরিকে। তাঁর রি-হ্যাব পর্ব শেষ হয়েছে গত সপ্তাহে। কিন্তু তিনি ঠিক কী অবস্থায় আছেন? এই ব্যাপারে প্রশ্ন করা হলে ইস্ট বেঙ্গলের সিইও জানান,‘২৭ জানুয়ারি ডার্বিতে এনরিকে খেলতেই পারেন।
বিশদ

20th  January, 2019
  সেমি-ফাইনালে হার সাইনার

 কুয়ালালামপুর, ১৯ জানুয়ারি: মালয়েশিয়া মাস্টার্সে দৌড় থেমে গেল সাইনা নেহওয়ালের। শনিবার সেমি-ফাইনালে তিনি ১৬-২১, ১৩-২১ পয়েন্টে হেরে গেলেন একদা ওলিম্পিক ও বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনের ক্যারোলিনা মারিনের কাছে।
বিশদ

20th  January, 2019
জিতল রিয়াল কাশ্মীর ও চার্চিল ব্রাদার্স

 শিলং, ১৯ জানুয়ারি: শনিবার আই লিগে শিলং লাজংকে ১-০ গোলে হারাল রিয়াল কাশ্মীর। ৭৪ মিনিটে জয়সূচক গোল করেন অ্যারন কেটবে। ১৩ ম্যাচে ২৫ পয়েন্ট পেয়েছে রিয়াল কাশ্মীর। শীর্ষে থাকা চেন্নাই সিটির সঙ্গে তাদের পাঁচ পয়েন্টের পার্থক্য। বিশদ

20th  January, 2019
রনজির সেমি-ফাইনালে সৌরাষ্ট্র

 লখনউ, ১৯ জানুয়ারি: তাঁর দুরন্ত ব্যাটিংয়ের জেরে ৭১ বছরের প্রতীক্ষার অবসান ঘটিয়ে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতেছিল ভারত। দেশে ফিরে এবার সেই চেতেশ্বর পূজারার ব্যাটে ভর করে রনজি ট্রফির সেমি-ফাইনালে উঠল সৌরাষ্ট্র।
বিশদ

20th  January, 2019
পেশাদার বক্সিংয়ে শুরুতে জয় বিকাশের 

নিউইয়র্ক, ১৯ জানুায়রি: পেশাদার বক্সিংয়ে শুরুটা ভালোই করলেন বিকাশ কৃষাণ। প্রো-বক্সিং কেরিয়ারের প্রথম ম্যাচে তিনি নক-আউট করলেন আমেরিকার স্টিভেন আন্দ্রেদকে।  
বিশদ

20th  January, 2019
লক্ষ্যে এগচ্ছেন ডকোভিচ, সেরেনারা 

মেলবোর্ন, ১৯ জানুয়ারি: অস্ট্রেলিয়ান ওপেনের মিক্সড ডাবলসে প্রি-কোয়ার্টার ফাইনালে উঠলেন ভারতের লিয়েন্ডার পেজ ও অস্ট্রেলিয়ান সামান্থা স্টোসুর জুটি। ৪৫ বছর বয়সেও পেশাদার সার্কিটে ছুটছেন লিয়েন্ডার। শনিবার লিয়েন্ডার ও স্টোসুর জুটি ৬-৪, ৭-৫ সেটে হারালেন কুলহফ ও পেসকে জুটিকে।  
বিশদ

20th  January, 2019
‘এ’ দলে ঋষভ, অধিনায়ক রাহানে 

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি: ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ঘরের মাঠে একদিনের সিরিজের প্রথম দু’টি ম্যাচে খেলবেন ঋষভ পন্থ। মূলত বিশ্বকাপের আগে তাঁর ফিটনেস পরখ করে নিতে চাইছেন জাতীয় নির্বাচকরা।  
বিশদ

20th  January, 2019
‘গোল্ডেন ডাবল’
ধোনির মতো দায়বদ্ধতা দলে কারও নেই: কোহলি

মেলবোর্ন, ১৮ জানুয়ারি: ‘মাহি ফির মার রাহা হ্যায়...।’ ভারতীয় ক্রিকেটে এখন শুধুই মাহি মাহি রব। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে নতুনরূপে ধরা দিয়েছেন ধোনি। নেতৃত্ব ছেড়েও তিনিই যেন অঘোষিত দলনেতা। আর তাই ভারত অধিনায়ক বিরাট কোহলি রাখঢাক না করেই বলে দিলেন, ‘দলে ধোনির মতো দায়বদ্ধতা আর কারও নেই।’
বিশদ

19th  January, 2019
যে কোনও পজিশনে ব্যাট করব: ধোনি

 মেলবোর্ন, ১৮ জানুয়ারি: স্বপ্নের প্রত্যাবর্তন! নাকি বুড়ো হাড়ে ভেলকি! যে ভাবেই বর্ণনা করা হোক না কেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে ৩৭ বছর বয়সী মহেন্দ্র সিং ধোনির পারফরম্যান্স বোঝানোর জন্য তা যথেষ্ট নয়। টানা দুটি সিরিজে দলের বাইরে থাকার পর যেন নতুন প্রাণশক্তি নিয়ে মাঠে ফিরলেন প্রাক্তন ভারত অধিনায়ক।
বিশদ

19th  January, 2019
অস্ট্রেলিয়ার মাটিতে একদিনের
সিরিজেও অজি বধ
ইতিহাস কোহলি বাহিনীর


মেলবোর্ন, ১৮ জানুয়ারি: জোড়া ইতিহাস গড়ে অস্ট্রেলিয়া সফর শেষ করল ভারত। ৭১ বছরের প্রতীক্ষার অবসান ঘটিয়ে অস্ট্রেলিয়ার মাটিতে ক’দিন আগেই ঐতিহাসিক টেস্ট সিরিজ জিতেছিল ‘টিম ইন্ডিয়া’। এবার ওয়ান ডে সিরিজেও অস্ট্রেলিয়াকে ২-১ ব্যবধানে দুরমুশ করল ‘মেন ইন ব্লুজ’।
বিশদ

19th  January, 2019
রেকর্ড চাহালের

 মেলবোর্ন, ১৮ জানুয়ারি: অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমবার খেলতে নেমেই রেকর্ড বুকে জায়গা করে নিলেন ভারতীয় দলের রিস্ট স্পিনার যুজবেন্দ্র চাহাল। তৃতীয় একদিনের ম্যাচে কুলদীপ যাদবকে বসিয়ে বিরাট কোহলি খেলান চাহালকে।
বিশদ

19th  January, 2019
মালয়েশিয়ান মাস্টার্সে হার শ্রীকান্তের
ওকুহারাকে হারিয়ে শেষ চারে সাইনা

কুয়ালালামপুর, ১৮ জানুয়ারি: দুই গেমেই পিছিয়ে থেকেই প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন জাপানের নোজোমি ওকুহারার বিরুদ্ধে দুরন্ত জয় তুলে নিলেন সাইনা নেহওয়াল। ভারতের তারকা মালয়েশিয়া মাস্টার্সের সেমি-ফাইনালে উঠলেন। খেলার ফল ২১-১৮, ২৩-২১। একইদিনে পুরুষ সিঙ্গলসে কিদাম্বি শ্রীকান্ত হেরে গেলেন।
বিশদ

19th  January, 2019
ডার্বির আগে কষ্টার্জিত জয় ইস্ট বেঙ্গলের

জয় চৌধুরি : দ্বিতীয়ার্ধের শুরুতে সাত মিনিটের একটা ঝড়। সেই ঝড়েই ইন্ডিয়ান অ্যারোজের তরুণ ব্রিগেডের মনঃসংযোগে ফাটল ধরল। ইস্ট বেঙ্গলের জয়সূচক গোলটি তখনই হয়। ম্যাচের ৪৮ মিনিটে জবি জাস্টিন ডানদিক থেকে জুনিয়র বিশ্বকাপার বরিস সিংকে কাটিয়ে ছোট চিপ তোলেন।
বিশদ

19th  January, 2019
গতবারের চ্যাম্পিয়ন ওজনিয়াকিকে হারালেন শারাপোভা
মেলবোর্নে শততম ম্যাচ জিতলেন ফেডেরার

মেলবোর্ন, ১৮ জানুয়ারি: অস্ট্রেলিয়ান ওপেনে বড় অঘটন ঘটালেন মারিয়া শারাপোভা। শুক্রবার পাঁচটি গ্র্যান্ডস্ল্যাম জয়ী ‘রাশিয়ান বিউটি’ ৬-৪, ৪-৬, ৬-৩ সেটে গতবারের চ্যাম্পিয়ন ডেনমার্কের ক্যারোলিন ওজনিয়াকিকে হারিয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে উঠলেন। তৃতীয় বাছাই হিসেবে মেলবোর্নে খেললেন ওজনিয়াকি।
বিশদ

19th  January, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, কোচবিহার: সোমবার শীতের রোদ গায়ে মেখে মন্দিরের বারান্দায় ১০৮ ঘটি জলে স্নান করলেন বড় বাবা। পুঁথি দেখে মন্ত্রোচ্চারণ করলেন পুরোহিত। ঢাকের আওয়াজ আর ভক্তদের ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের কলেজগুলিতে গ্রুপ-ডি পদে নিয়োগ প্রক্রিয়ার পরিবর্তিত আইন নিয়ে যে সমস্যা দেখা দিয়েছে, তা ক্রমশ গুরুতর আকার নিচ্ছে। কয়েকটি কলেজে নিয়োগ প্রক্রিয়ায় ওই আইনের বৈধতা নিয়ে প্রশ্ন ওঠায় তা থমকে গিয়েছে। সোমবার আরও তিনটি কলেজে নিয়োগে স্থগিতাদেশ ...

বিএনএ, সিঙ্গুর: চলতি বছরেই উত্তরবঙ্গে আরও দু’টি এবং আগামী পাঁচ বছরে রাজ্যে মোট ১০০টি সৌরবিদ্যুৎ চালিত সব্জি সংরক্ষণ কেন্দ্র তৈরির পরিকল্পনা রয়েছে। সোমবার হুগলির সিঙ্গুরে ...

ওয়াশিংটন, ২১ জানুয়ারি (পিটিআই): গত বছরের মতো এবছরও আর্থিক বৃদ্ধির হারে চীনকে টেক্কা দিতে পারে ভারত। সোমবার এমনই পূর্বাভাস দিল আন্তর্জাতিক অর্থভাণ্ডার। তাদের জানুয়ারি মাসের ‘ওয়ার্ল্ড ইকোনমি আউটলুক রিপোর্ট’ বলছে, বিশ্ব অর্থনীতিতে সবচেয়ে দ্রুত গতিতে এগিয়ে চলা দেশ হিসেবে নিজের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি বৃদ্ধি। প্রিয়জনের মানহানির আশঙ্কা। দাম্পত্যজীবনে মতানৈক্য এড়িয়ে চলা প্রয়োজন। অত্যধিক ব্যয়। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৯ টাকা ৭২.২৯ টাকা
পাউন্ড ৯০.১৮ টাকা ৯৩.৬২ টাকা
ইউরো ৭৯.৭৭ টাকা ৮২.৭৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৭৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,০৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৫২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ১/৪৬ দিবা ৭/৫ পরে দ্বিতীয়া ৫২/৩৯ রাত্রি ৩/২৬। নক্ষত্র- অশ্লেষা ৪২/৫৩ রাত্রি ১১/৩২, সূ উ ৬/২২/৩৬, অ ৫/১৩/৩৪, অমৃতযোগ দিবা ৮/৩২ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫২ গতে ২/১৯ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ মধ্যে পুনঃ ৮/৪৩ গতে ১১/২১ মধ্যে পুনঃ ২/০ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৪ গতে ৯/৫ মধ্যে পুনঃ ১/৯ গতে ২/৩১ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৫২ গতে ৮/৩১ মধ্যে। 
৭ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, প্রতিপদ ৯/১৬/২। অশ্লেষানক্ষত্র রাত্রি ২/৫৪/৪১। সূ উ ৬/২৫/২, অ ৫/১০/৩৮, অমৃতযোগ দিবা ঘ ৮/৩৪/৬ থেকে ঘ ১০/৪৩/২৭ মধ্যে ও ১২/৫২/৪৭ থেকে ২/১৯/১ মধ্যে ও ৩/২/৮ থেকে ৪/২৮/২১ মধ্যে এবং রাত্রি ৬/৪/২১ মধ্যে ও ৮/৪৩/১ থেকে ১১/২১/৪০ মধ্যে ও ২/০/২০ থেকে ৩/৪৬/৬ মধ্যে। বারবেলা ৭/৪৫/৪৪ থেকে ৯/৬/২৬ মধ্যে, কালবেলা ১/৮/৩২ থেকে ২/২৯/১৪ মধ্যে, কালরাত্রি ৬/৪৯/৫৬ থেকে ঘ ৮/২৯/১৪ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
মালদহের সভা শেষে অসুস্থ অমিত শাহ, ফিরছেন দিল্লি 
আবারও অসুস্থ হয়ে পড়লেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এদিন ...বিশদ

05:10:14 PM

লোকসভার প্রস্তুতি নিয়ে রাজ্য প্রশাসনের সঙ্গে আলোচনায় নির্বাচন কমিশন 
তিন মাসের মধ্যেই লোকসভা ভোট। হাতে রয়েছে মাত্র অল্প কিছু ...বিশদ

04:57:45 PM

১ ফেব্রুয়ারি বিধানসভার বাজেট অধিবেশন শুরু 

04:20:00 PM

১৩৪ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:06:00 PM

প্রধান শিক্ষক নিয়োগে সম্পূর্ণ স্থগিতাদেশ দিল হাইকোর্ট 
স্কুলগুলিতে প্রধান শিক্ষক নিয়োগের উপর সম্পূর্ণ স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। ...বিশদ

03:11:51 PM

বাংলায় বিজেপি এলে একটি গোরুও পাচার হবে না: অমিত শাহ 

03:01:04 PM