Bartaman Patrika
খেলা
 
 

ইডেনে ঐতিহাসিক দিন-রাতের টেস্টে নামার আগে চনমনে ভারতীয় দল। (ডানদিকে) সামির সঙ্গে আলোচনায় ব্যস্ত অধিনায়ক কোহলি। 

ক্যাপ্টেন কোহলি শহরে পৌঁছতেই আছড়ে পড়ল বড় রানের প্রত্যাশা 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গোলাপি টেস্ট খেলতে মঙ্গলবার সকালেই শহরে পৌঁছে গেলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তাঁর সঙ্গে একই বিমানে মুম্বই থেকে কলকাতা এসেছেন ভাইস-ক্যাপ্টেন অজিঙ্কা রাহানেও। সকাল থেকেই বিরাট-অনুরাগীরা ভিড় জমিয়েছিলেন বিমানবন্দর চত্ত্বরে।
বিশদ
লিগের প্রথম চার-পাঁচটি ম্যাচে বোরহাকে পাবে না ইস্ট বেঙ্গল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মরশুমের সবথেকে গুরুত্বপূর্ণ প্রতিযোগিতাটির আগে ইস্ট বেঙ্গলের অধিনায়কের কুর্সিটি পরিণত হয়েছে মিউজিক্যাল চেয়ারে। সিনিয়রটির নিরিখে অধিনায়ক বেছে নেয় ইস্ট বেঙ্গল। গত ১৩ আগস্ট তারই ভিত্তিতে ব্র্যান্ডনকেই অধিনায়ক হিসাবে ঘোষণা করা হয়েছিল। 
বিশদ

20th  November, 2019
গোলাপি বলে রিস্ট স্পিনাররা
বেশি কার্যকরী হবে: হরভজন 

নয়াদিল্লি, ১৯ নভেম্বর: ইডেনের ফ্লাডলাইটে ফিঙ্গার স্পিনারদের চেয়ে রিস্ট স্পিনাররা বেশি কার্যকরী হবে বলে মনে করছেন হরভজন সিং। ভারতের প্রাক্তন তারকা বোলারটি জানিয়েছেন, গোলাপি বলের গঠনগত বৈশিষ্ট্যের কারণেই এই বাড়তি সুবিধা পাবেন রিস্ট স্পিনাররা। 
বিশদ

20th  November, 2019
শহরে পৌঁছেই জুতো কিনতে শপিং মলে হাজির মুশফিকুর 

সুকান্ত বেরা: সিরিজে যে তাঁরা ০-১ ব্যবধানে পিছিয়ে রয়েছে, সেটা মমিনুল হক, মাহমুদুল্লাহদের শরীরী ভাষা দেখে বোঝার উপায় নেই। কলকাতায় টেস্ট খেলার দীর্ঘদিনের স্বপ্ন পূরণের উচ্ছ্বাসে ভাসছে বাংলাদেশ ক্রিকেট দল। তার উপর গোলাপি বলে দিন-রাতের টেস্ট। আনন্দ যেমন রয়েছে, উদ্বেগও তাড়া করছে বাংলাদেশকে। 
বিশদ

20th  November, 2019
আই লিগে মোহন বাগানের ক্যাপ্টেন গুরজিন্দর কুমার 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চলতি মরশুমে প্রথম কয়েকটি ম্যাচে মোহন বাগানের অধিনায়কত্ব করেছিলেন ধনচন্দ্র সিং। কলকাতা লিগের মাঝে চোটের জন্য ছিটকে যান তিনি। অধিনায়কত্ব পান গুরজিন্দর কুমার। গত ১ সেপ্টেম্বর কলকাতা লিগের ডার্বিতে মোহন বাগানের অধিনায়কত্ব করেছিলেন এই পাঞ্জাবি ফুটবলারটি। 
বিশদ

20th  November, 2019
সর্বভারতীয় পুলিস তিরন্দাজিতে সেরা মহারাষ্ট্র পুলিস 

সংবাদদাতা, নকশালবাড়ি: এসএসবি’র শিলিগুড়ি ফ্রন্টিয়ারের হেড কোয়ার্টার রানিডাঙায় অষ্টম সর্ব ভারতীয় পুলিস তিরন্দাজি প্রতিযোগিতায় সব থেকে বেশি স্বর্ণপদক পেল মহারাষ্ট্র পুলিস। তারা মোট দু’টি স্বর্ণ এবং তিনটি রৌপ্য পদক পেয়েছে। অন্যদিকে রাজস্থান পুলিস দু’টি স্বর্ণ পদক পায়। 
বিশদ

20th  November, 2019
ওমানের কাছে হেরে আশা কার্যত শেষ সুনীলদের 

মাসকট, ১৯ নভেম্বর: মঙ্গলবার বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে ওমানের কাছে হেরে পরবর্তী রাউন্ডে পৌঁছনোর আশা কার্যত শেষ ভারতের। পাঁচ ম্যাচে তাদের সংগ্রহ মাত্র তিন পয়েন্ট। পক্ষান্তরে, সমসংখ্যক ম্যাচে ১২ পয়েন্টে পৌঁছাল ওমান। এই ব্যর্থতার দায় অবশ্যই নিতে হবে ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিম্যাচকে। 
বিশদ

20th  November, 2019
কল্যাণীতে দুই প্রধানের আই লিগের ক্রীড়াসূচি 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগে ইস্ট বেঙ্গল ও মোহন বাগান ন’টি হোম ম্যাচ খেলবে কল্যাণী স্টেডিয়ামে। সবুজ-মেরুনের সবক’টি ম্যাচ বিকেল পাঁচটায়। পুরানো সূচি অনুযায়ী কল্যাণীতে কোয়েস ইস্ট বেঙ্গলের তিনটি খেলা ছিল সন্ধ্যা সাতটায়। ক্লাবের পক্ষ থেকে অনুরোধ ছিল, এই তিনটি ম্যাচের সময় এগিয়ে বিকেল পাঁচটা করার।  
বিশদ

20th  November, 2019
সংযোজিত সময়ে মেসির গোলে হার বাঁচাল আর্জেন্তিনা 

তেল আভিভ, ১৯ নভেম্বর: ন্যু ক্যাম্প স্টেডিয়াম থেকে আট কিলোমিটার দূরে থাকেন লিও মেসি। পাশেই লুই সুয়ারেজের বাড়ি। অনুশীলনের পর দু’জনকে একসঙ্গে সময় কাটাতে প্রায়শই দেখা যায়। শুধু তাই নয়, দু’জনের স্ত্রী আন্তোনেলা রোকুজো ও সোফিয়া বালবির মধ্যেও ঘনিষ্ঠতা যথেষ্ট। সপ্তাহান্তে ম্যাচ না থাকলে দুই পরিবারই লং ড্রাইভে বেরিয়ে পড়ে।  
বিশদ

20th  November, 2019
ভারত-পাক ডেভিস টাই কাজাখস্তানে 

নয়াদিল্লি, ১৯ নভেম্বর: ভারত ও পাকিস্তানের মধ্যে ডেভিস কাপ টাই নিরপেক্ষ ভেন্যুতেই হচ্ছে। আন্তর্জাতিক টেনিস ফেডারেশন (আইটিএফ) জানিয়ে দিয়েছে, কাজাখস্তানের রাজধানী নুর-সুলতানেই এই টাই অনুষ্ঠিত হবে। 
বিশদ

20th  November, 2019
কাঠমাণ্ডুতে ‘দূত’ শচীন তেন্ডুলকর 

কাঠমান্ডু, ১৯ নভেম্বর: ইউনিসেফের দূত হিসেবে সোমবার কাঠমাণ্ডু গিয়ে পৌঁছেছেন বিশিষ্ট ক্রিকেট তারকা শচীন তেন্ডুলকর। তিনি সেখানে তিন দিন থাকবেন। নেপালিদের মধ্যে স্বাস্থ্য সচেতনতা বাড়াতে প্রচারের কাজেই ব্যস্ত রয়েছেন মাস্টার ব্লাস্টার।  
বিশদ

20th  November, 2019
লেংথের বৈচিত্র্যই বড় অস্ত্র সামির 

নয়াদিল্লি, ১৯ নভেম্বর: ইন্দোরে তাঁর বিধ্বংসী বোলিং দেখার পর সতীর্থ ইশান্ত শর্মা জানিয়েছিলেন, মহম্মদ সামির কাছ থেকে পরামর্শ নিয়েই নাকি ইডেনে দিন-রাতের টেস্টে খেলতে নামবেন তিনি! মজার ছলে হলেও ইশান্তের বক্তব্য একেবারে ফেলে দেওয়ার নয়। গত তিন বছরে সামির সাফল্যের গ্রাফ সত্যিই চমকে দেওয়ারই মতো। 
বিশদ

20th  November, 2019
ইডেনে ভারত-বাংলাদেশ টেস্টের উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অশোক 

বিএনএ, শিলিগুড়ি: ইডেনে ভারত বনাম বাংলাদেশের টেস্ট ম্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে শিলিগুড়ির মেয়র অশোক ভট্টাচার্যকে হাজির থাকার আমন্ত্রণ জানালেন বিসিসিআই’র সভাপতি সৌরভ গাঙ্গুলি। মঙ্গলবার অশোকবাবুকে ইমেল পাঠিয়ে বিসিসিআই’র সভাপতি আমন্ত্রণপত্র পাঠান।
বিশদ

20th  November, 2019
ইউরো কাপের মূলপর্বে ডেনমার্ক ও সুইজারল্যান্ড 

ডাবলিন, ১৯ নভেম্বর: আয়ারল্যান্ডের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করে ইউরো কাপের মূলপর্বে পৌঁছল ডেনমার্ক। এই ফলের সুবাদে ৮ ম্যাচে ১৬ পয়েন্ট সংগ্রহ করে গ্রুপ-ডি’এর দ্বিতীয় দল রূপে পরবর্তী পর্যায়ের ছাড়পত্র পেল তারা। উল্লেখ্য, সমসংখ্যক ম্যাচে ১৭ পয়েন্ট পেয়ে শীর্ষ স্থান দখল করে মূলপর্বে সুইজারল্যান্ড। 
বিশদ

20th  November, 2019
বিশ্বকাপ বাছাই পর্বে আজ ওমানের বিরুদ্ধে ভারতের মরণ-বাঁচন ম্যাচ 

মাসকট, ১৮ নভেম্বর: মঙ্গলবার মাসকটে ফিফা বিশ্বকাপ বাছাই পর্বের মরণ-বাঁচন ম্যাচে ওমানের বিরুদ্ধে খেলবে ভারত। গত চারটি ম্যাচে ভারতের জয় অধরা। বিশ্ব র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা ওমানের বিরুদ্ধে ভারত ঘরের মাঠে হেরেছিল ১-২ গোলে। 
বিশদ

19th  November, 2019

Pages: 12345

একনজরে
 ফিরদৌস হাসান, শ্রীনগর,২০ নভেম্বর: বুধবার শ্রীনগরের বিধায়ক হোস্টেলে ‘বন্দি’ নেতাদের পরিবারের সঙ্গে দেখা করার অনুমতি দিল কেন্দ্র। এই মুহূর্তে বিধায়ক হোস্টেলে ৩০ জন বিভিন্ন দলের নেতা বন্দি। তাঁদের সঙ্গে দেখা করে হোস্টেল থেকে বেরিয়েই ক্ষোভে ফেটে পড়লেন আত্মীয়-পরিজনেরা। ...

সংবাদদাতা, ইটাহার: ব্লক কৃষি দপ্তরের ‘সুধা’ (সুনিশ্চিত ধান) পদ্ধতিতে চাষ করে বিশেষ সফলতা পেলেন উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদ ব্লকের বিষ্ণুপুর গ্রাম পঞ্চায়েতের কলুয়া গ্রামের চাষি আবু শাহেদ। এঘটনায় স্বাভাবিকভাবেই এলাকার অন্যান্য চাষিদের মধ্যে সুধা পদ্ধতিতে ধান চাষের ব্যাপারে উৎসাহ দেখা ...

সংবাদদাতা, রামপুরহাট: মল্লারপুরের মাঝিপাড়া গ্রামের ঘটনায় অভিযুক্ত সিভিক ভলান্টিয়ারকে গ্রেপ্তার করা হল। মঙ্গলবার রাতে তাঁকে বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিস। বুধবার ধৃতকে ভারতীয় দণ্ডবিধির ৩২৬ সহ একাধিক ধারা যুক্ত করে রামপুরহাট আদালতে তোলা হয়।  ...

সংবাদদাতা, কাঁথি: উত্তরপ্রদেশের আগ্রার অপহৃতা এক নাবালিকা উদ্ধার হল কাঁথিতে। আগ্রা থেকে ওই নাবালিকাকে অপহরণের অভিযোগে পুলিস এক কিশোরকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতের নাম বিশ্বজিৎ মণ্ডল। তার বাড়ি কাঁথি থানার ইড়দা গ্রামে। পুলিস ধৃত কিশোরের বাড়ি থেকে অপহৃতা নাবালিকাকে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উপার্জন বেশ ভালো হলেও ব্যয়বৃদ্ধি পাওয়ার কারণে সঞ্চয় তেমন একটা হবে না। শরীর খুব একটা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব টেলিভিশন দিবস
১৬৯৪: ফরাসি দার্শনিক ভলতেয়ারের জন্ম
১৮৭৭: ফোনোগ্রাফ আবিষ্কারের কথা জানালেন থমাস এডিসন
১৯৭০: নোবেলজয়ী পদার্থবিদ চন্দ্রশেখর বেঙ্কটরামনের মৃত্যু
১৯৭৪ - শিশু সাহিত্যিক পুণ্যলতা চক্রবর্তীর মৃত্যু





ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৭ টাকা ৭৩.৩৩ টাকা
পাউন্ড ৯০.৪৯ টাকা ৯৪.৮৫ টাকা
ইউরো ৭৭.৬২ টাকা ৮১.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৯৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৯৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৫৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, নবমী ১৩/৫০ দিবা ১১/২৯। পূর্বফাল্গুনী ৩১/২২ রাত্রি ৬/২৯। সূ উ ৫/৫৬/৪২, অ ৪/৪৮/০০, অমৃতযোগ দিবা ৭/২৩ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৫/৪১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ৩/১৯ মধ্যে পুনঃ ৪/১২ গতে উদয়াবধি, বারবেলা ২/৫ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২২ গতে ১/০ মধ্যে।
৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, নবমী ৮/১৫/৩৯ দিবা ৯/১৭/৩। পূর্বফাল্গুনী ২৮/৯/৬ সন্ধ্যা ৫/১৪/২৫, সূ উ ৫/৫৮/৪৭, অ ৪/৪৭/৪৮, অমৃতযোগ দিবা ৭/৩৪ মধ্যে ও ১/১৫ গতে ২/৪০ মধ্যে এবং রাত্রি ৫/৪৩ গতে ৯/১৫ মধ্যে ও ১১/৫৫ গতে ৩/২৯ মধ্যে ও ৪/২২ গতে ৬/০ মধ্যে, বারবেলা ৩/২৬/৪১ গতে ৪/৪৭/৪৮ মধ্যে, কালবেলা ২/৫/৩৩ গতে ৩/২৬/৪১ মধ্যে, কালরাত্রি ১১/২৩/১৭ গতে ১/২/১২ মধ্যে।
২৩ রবিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
৭৬ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:56:31 PM

চোর সন্দেহে গণপিটুনি, মৃত ২ 
কোচবিহারের পাইটকাপাড়া গ্রামে চোর সন্দেহে দুই ব্যক্তিকে গণপিটুনির অভিযোগ। বুধবার ...বিশদ

03:24:52 PM

রায়গঞ্জের মারাইকুড়া গ্রামে চোর সন্দেহে ৪ জনকে গণপিটুনি গ্রামবাসীদের 

03:22:00 PM

হুগলির পাণ্ডুয়াতে প্রেমিকাকে খুন করে আত্মঘাতী যুবক 
হুগলির পাণ্ডুয়াতে প্রেমিকাকে খুন করে আত্মঘাতী হলেন এক যুবক। বৃহস্পতিবার ...বিশদ

02:43:32 PM

চারদিনের জেলা সফর শেষে কলকাতায় ফিরলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

02:39:00 PM

ডুয়ার্সে প্যাঙ্গোলিন সহ ধৃত ৫ 
পাচারের আগেই প্যাঙ্গোলিন উদ্ধার করল বৈকন্ঠপুর বনবিভাগের উত্তরবঙ্গের স্পেশাল ফোর্স। ...বিশদ

02:26:05 PM