Bartaman Patrika
খেলা
 

চেন্নাইয়ের পয়েন্ট নষ্ট, স্বস্তি লাল-হলুদে
কাশ্মীর-ইস্ট বেঙ্গল ম্যাচ ২৮ ফেব্রুয়ারি শ্রীনগরেই

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রুদ্ধশ্বাস ম্যাচে চেন্নাই সিটিকে আটকে দিয়ে নেরোকা স্বস্তির আমেজ নিয়ে এসেছে ইস্ট বেঙ্গল শিবিরে। শীর্ষে থাকা চেন্নাইয়ের ১৬ ম্যাচে ৩৪ পয়েন্ট। ১৪ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে ইস্ট বেঙ্গল আপাতত রয়েছে চার নম্বরে। তবে তারা দুটি ম্যাচ কম খেলেছে।
বিশদ
 জয়ের পথে ফিরল জুভেন্তাস

 রোম, ১১ ফেব্রুয়ারি: পরপর দু’টি ম্যাচে জয়ের মুখ না দেখলেও দুশ্চিন্তার বিন্দুমাত্র ছাপ ছিল না জুভেন্তাস কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির চোখেমুখে। কারণ তিনি জানতেন, ছন্দে ফিরতে দল খুব বেশি সময় নেবে না। রবিবার সিরি-এ’র ম্যাচে সাসুওলোকে সহজে হারিয়ে কোচের আস্থার প্রতি মর্যাদা রাখলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো-মারিও মান্ডুকিচরা।
বিশদ

12th  February, 2019
 আজ ফর্মে থাকা ম্যান ইউয়ের সামনে নেইমারহীন পিএসজি

 নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার ওল্ড ট্রাফোর্ডে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নক-আউট পর্বের হোম ম্যাচে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড মুখোমুখি হচ্ছে বিশাল বাজেটে গড়া ফরাসি দল প্যারি সাঁজাঁ’র। এই ম্যাচে নেইমার ও এডিনসন কাভানির সার্ভিস পাবে না পিএসজি। তাই তারা ওল্ড ট্রাফোর্ডে এই অ্যাওয়ে ম্যাচে কিছুটা ব্যাকফুটে থাকবে।
বিশদ

12th  February, 2019
টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে কুলদীপ

 দুবাই, ১১ ফেব্রুয়ারি: আইসিসি’র টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে কেরিয়ারের সেরা উচ্চতায় পৌঁছালেন কুলদীপ যাদব। এক ধাপ এগিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। ভারতের চায়নাম্যান বোলারটির ঝুলিতে আপাতত ৭২৮ পয়েন্ট। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সদ্যসমাপ্ত তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম দু’টি ম্যাচে দলে সুযোগ পাননি কুলদীপ।
বিশদ

12th  February, 2019
ভবিষ্যৎ অনিশ্চিত, জানেন সারি
আগুয়েরোদের প্রশংসায় পঞ্চমুখ পেপ গুয়ার্দিওলা

 ম্যাঞ্চেস্টার, ১১ ফেব্রুয়ারি: প্রথম ২৫ মিনিটে চার গোল। দ্বিতীয়ার্ধে সেই সংখ্যা বেড়ে হল ছয়। ঘরের মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে চেলসিকে ৬-০ গোলে চূর্ণ করে পেপ গুয়ার্দিওলার দু’চোখে এখন ভাসছে ইপিএল চ্যাম্পিয়নশিপ ট্রফি। আর্জেন্তাইন তারকা সের্গিও আগুয়েরোর হ্যাটট্রিক ম্যাচের সেরা পাওনা। এক সপ্তাহের মধ্যে এটি দ্বিতীয় হ্যাটট্রিক তাঁর।
বিশদ

12th  February, 2019
নাগপুরে আজ ইরানি ট্রফি শুরু 

 নাগপুর,১১ ফেব্রুয়ারি: আজ নাগপুরে রনজি চ্যাম্পিয়ন বিদর্ভ ও অবশিষ্ট ভারতীয় একাদশের মধ্যে ইরানি ট্রফির খেলা শুরু হচ্ছে। গতবারের চ্যাম্পিয়ন বিদর্ভ চোটের জন্য পাচ্ছে না তাদের প্রতিষ্ঠিত পেসার উমেশ যাদবকে। অবশিষ্ট ভারতের অধিনায়ক অজিঙ্কা রাহানে।
বিশদ

12th  February, 2019
 খেতাব নির্ধারণে বড় ভূমিকা নিতে পারে মোহন বাগান
ড্র করেও দুটি কারণে সুবিধাজনক অবস্থায় চেন্নাই সিটি এফসি

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগে মোহন বাগানের চ্যাম্পিয়ন হওয়ার আর কোনও সম্ভাবনাই নেই। তবে খেতাব নির্ধারণে মোহন বাগান বড় ভূমিকা নিতে পারে। চেন্নাই সিটি এফসি সোমবার ড্র করেছে। তাদের খেলা বাকি শিলং লাজং (১৮ ফেব্রুয়ারি),মোহন বাগান (২৪ ফেব্রুয়ারি), চার্চিল (১ মার্চ) আর মিনার্ভা এফসি (১০ বা ১১ মার্চ)।
বিশদ

12th  February, 2019
 তিন গোলে এগিয়ে গিয়েও নেরোকার কাছে আটকে গেল চেন্নাই

  নিজস্ব প্রতিবেদন: তিন গোলে এগিয়ে থেকেও নেরোকার বিরুদ্ধে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে ব্যর্থ চেন্নাই সিটি। সোমবার ইম্ফলের খুমান লাম্পাক মেইন স্টেডিয়ামে অনুষ্ঠিত এই রুদ্ধশ্বাস ম্যাচ ৩-৩ গোলে শেষ হল। আই লিগের অন্যতম সেরা একটি ম্যাচের সাক্ষী থাকলেন ইম্ফলের ফুটবলপ্রেমীরা। চেন্নাই সিটি প্রথমার্ধেই তিন গোল করে এগিয়ে যায়।
বিশদ

12th  February, 2019
বিশ্বকাপ শেষে কিউয়িদের দায়িত্ব ছাড়বেন ম্যাকমিলান

ওয়েলিংটন, ১১ ফেব্রুয়ারি: বিশ্বকাপের পরেই নিউজিল্যান্ডের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন ক্রেগ ম্যাকমিলান। ঠাসা আন্তর্জাতিক ক্রীড়াসূচির ফলে অতিরিক্ত চাপের কারণেই ইস্তফা দিচ্ছেন তিনি। 
বিশদ

12th  February, 2019
ড্রয়ের হ্যাটট্রিক বার্সেলোনার

 বিলবাও, ১১ ফেব্রুয়ারি: মরশুমের মাঝপথে বারবার ছন্দপতন ঘটছে বার্সেলোনার। টানা তিনটি ম্যাচে জয় না পাওয়াই তার বড় প্রমাণ। বিশেষজ্ঞদের মতে, প্রাণভোমরা মেসির চোটই এর অন্যতম প্রধান কারণ। মেসি স্বমহিমায় থাকলে ফেলিপে কুটিনহো-লুই সুয়ারেজদের ভয়ঙ্কর দেখায়।
বিশদ

12th  February, 2019
 রুদ্ধশ্বাস ম্যাচে হেরে সিরিজ খোয়াল ভারত

হ্যামিলটন, ১০ ফেব্রুয়ারি: নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবার টি-২০ সিরিজ জেতার সুযোগ অল্পের জন্য হাতছাড়া করল ভারত। রবিবার সেডন পার্কে রুদ্ধশ্বাস ম্যাচে ‘টিম ইন্ডিয়া’কে ৪ রানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতল নিউজিল্যান্ড। সেই সঙ্গে ওয়ান ডে সিরিজে হারের বদলাও নিলেন কেন উইলিয়ামসনরা।
বিশদ

11th  February, 2019
বিশ্বকাপে ফেভারিট ভারত ও ইংল্যান্ড
বলছেন রিকি পন্টিং

 মেলবোর্ন, ১০ ফেব্রুয়ারি: রিকি পন্টিংয়ের চোখে আসন্ন বিশ্বকাপে ফেভারিট হিসেবে দৌড় শুরু করবে ভারত ও ইংল্যান্ড। দুই দলের সাম্প্রতিক ফর্মের ভিত্তিতে এ কথা জানিয়েছেন অস্ট্রেলিয়ার এই প্রাক্তন অধিনায়ক। তাই বলে নিজের দেশের খেতাবরক্ষার সম্ভাবনাও একেবারে উড়িয়ে দিচ্ছেন না তিনি।
বিশদ

11th  February, 2019
 এমন পরাজয় হতাশাজনক: রহিত

হ্যামিলটন, ১০ ফেব্রুয়ারি: ন‌িউজিল্যান্ডের মাটিতে টেস্ট এবং ওয়ান ডে সিরিজ দাপটের সঙ্গে জিতে নিলেও টি-২০ সিরিজে ইতিহাস গড়া হল না ভারতের। রবিবার রুদ্ধশ্বাস ম্যাচে মাত্র ৪ রানে হারের পর রীতিমতো হতাশ দেখাচ্ছিল ভারতের অস্থায়ী অধিনায়ক রহিত শর্মাকে। 
বিশদ

11th  February, 2019
 ভিনিসিয়াসের প্রশংসায় রিয়াল কোচ

 মাদ্রিদ, ১০ ফেব্রুয়ারি: মাদ্রিদ ডার্বি জয়ের পর কি লা লিগা চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন কি দেখছে রিয়াল মাদ্রিদ? কোচ সান্তিয়াগো সোলারি এই প্রশ্নের উত্তরে বলেছেন, ‘বার্সেলোনা যদি অ্যাথলেতিক বিলবাওকে হারায় তাহলে ওরা আট পয়েন্টে এগিয়ে থাকবে। তাই এখনই চ্যাম্পিয়নশিপ নিয়ে কিছু ভাবছি না। তবে লিগে অনেক উত্থানপতন অবশ্যই ঘটবে।
বিশদ

11th  February, 2019
সিনিয়র জাতীয় হকিতে চ্যাম্পিয়ন আরএসপিবি

 গোয়ালিয়র, ১০ ফেব্রুয়ারি: গতবারের চ্যাম্পিয়ন পাঞ্জাবকে ৩-২ গোলে হারিয়ে সিনিয়র জাতীয় হকিতে চ্যাম্পিয়ন হল রেলওয়ে স্পোর্টস প্রমোশন বোর্ড (আরএসপিবি)। বিজয়ী দলের হয়ে ৩৫, ৪৫ মিনিটে দুটি গোল করেন হারসাহিব সিং। ৫৭ মিনিটে জয়সূচক গোল করেন দিলপ্রীত সিং।
বিশদ

11th  February, 2019

Pages: 12345

একনজরে
 টরন্টো, ১৪ ফেব্রুয়ারি (এপি): বুধবার সকালে আর পাঁচটা দিনের মতোই ব্যস্ততা বাড়ছিল টরন্টোর রাস্তায়। যানবাহন ও পথচলতি মানুষের কোলাহলে জেগে উঠছিল শহর। হঠাৎই একটি বহুতলের ...

  সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহে আদিবাসীদের ধর্মীয় এবং সামাজিক অনুষ্ঠানের জন্য জেলাজুড়ে প্রায় ৩ কোটি ১৫ লক্ষ টাকা ব্যয়ে থান তৈরির উদ্যোগ নিল অগ্রসর শ্রেণীকল্যাণ দপ্তর। জেলা ছটি ব্লকের আদিবাসী অধ্যুষিত এলাকাগুলিতে এই থানগুলি তৈরি করা হবে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পরপর দু’দিন মাধ্যমিক পরীক্ষা শুরু হতেই হোয়াটসঅ্যাপে বেরিয়ে গেল প্রশ্নপত্র। তারপর ৭২ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও তথ্যপ্রমাণ হাতড়ে বেড়াচ্ছে পুলিস। শোনা গিয়েছে, ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাকৃতিক প্রতিবন্ধকতা সরিয়ে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ভাণ্ডার দেউচা-পাচামি থেকে কয়লা তুলবে পোল্যান্ডের সংস্থা। এই বিষয়ে সংস্থাটির সঙ্গে চুক্তি করতে রাজ্য সরকার অনেকটাই এগিয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ পাওয়ার সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম
১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু
১৮৯৮: কিউবা উপকূলে মার্কিন রণতরী ডুবে গিয়ে মৃত ২৭৪। স্পেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করল আমেরিকা
১৯২১: ঐতিহাসিক রাধাকৃষ্ণ চৌধুরির জন্ম
১৯৩৩: মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন ডি রুজভেল্টকে হত্যার ব্যর্থ চেষ্টা। নিহত শিকাগোর মেয়র
১৯৪২: দ্বিতীয় বিশ্বযুদ্ধে সিঙ্গাপুরের পতন। জাপানের কাছে আত্মসমর্পণ করলেন ব্রিটিশ জেনারেল।
১৯৪৭: রণধীর কাপুরের জন্ম
১৯৫৬: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ডেসমন্ড হেইনসের জন্ম
১৯৬৪: আশুতোষ গোয়ারিকরের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৮৯.৩৪ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৮.৫৩ টাকা ৮১.৫০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ১৭/৪৫ দিবা ১/১৯। মৃগশিরা ৩৬/৩৯ রাত্রি ৮/৫২। সূ উ ৬/১২/৪৫, অ ৫/২৯/১, অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে পুনঃ ৮/২৮ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/১১ গতে ১১/৫১ মধ্যে, কালরাত্রি ৮/৩৯ গতে ১০/১৫ মধ্যে।
২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ৮/২২/২০। মৃগশিরানক্ষত্র অপঃ ৪/৪৪/৫, সূ উ ৬/১৪/১৩, অ ৫/২৭/১১, অমৃতযোগ দিবা ৭/৪৩/৫৭ মধ্যে ও ৮/২৮/৪৯ থেকে ১০/৪৩/২৪ মধ্যে ও ১২/৫৮/০ থেকে ২/২৭/৪৪ মধ্যে ও ৩/৫৭/২৭ থেকে ৫/২৭/১১ মধ্যে এবং রাত্রি ৭/৯/২৭ থেকে ৮/৫১/৪৪ মধ্যে ও ৩/৪০/৪৯ থেকে ৪/৩১/৫৭ মধ্যে, বারবেলা ৯/২/২৮ থেকে ১০/২৬/৩৫ মধ্যে, কালবেলা ১০/২৬/৩৫ থেকে ১১/৫০/৪২ মধ্যে, কালরাত্রি ৮/৩৮/৫৭ থেকে ১০/১৪/৪৯ মধ্যে।
৯ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সপরিবারে ভ্রমণের সুযোগ। বৃষ: নতুন কাজের সুযোগ। মিথুন: অর্থ সম্পত্তি প্রাপ্তির যোগ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু১৮৯৮: কিউবা উপকূলে ...বিশদ

07:03:20 PM

গোপীবল্লভপুরে নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল এক কিশোর 

06:37:00 PM

ভুয়ো কোম্পানি খুলে রাজ্যজুড়ে প্রতারণার জাল, ধৃত ৭
গৃহঋণ থেকে চাকরির টোপ দিয়ে রাজ্যের বিভিন্ন অংশে প্রচুর মানুষকে ...বিশদ

04:12:00 PM

৬৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:35 PM

পুলওয়ামায় হামলা: নদীয়া, হাওড়ার শহিদ জওয়ানদের বাড়িতে আসছেন দু’জন কেন্দ্রীয় মন্ত্রী 

04:03:51 PM