Bartaman Patrika
খেলা
 

কার্যত বিদায় এটিকে’র

 নিজস্ব প্রতিবেদন: আইএসএলে এটিকে’কে কার্যত ‘ছুটি’ করে দিয়ে লিগ টেবলে এফসি গোয়া দু’নম্বরে উঠে এল। ম্যাচের ফল ৩-০। গোয়ার ১৫ ম্যাচে ২৮ পয়েন্ট। এফসি গোয়ার প্লে-অফ খেলা নিয়ে কোনও সংশয় নেই।
বিশদ
চালকের আসনে দক্ষিণ আফ্রিকা

 ডারবান, ১৪ ফেব্রুয়ারি: শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে চালকের আসনে দক্ষিণ আফ্রিকা। প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা তোলে ২৩৫ রান। জবাবে ব্যাট করতে নেমে ১৯১ রানেই অল-আউট হয়ে যায় শ্রীলঙ্কা।
বিশদ

 আজ রোনাল্ডো রিজার্ভ বেঞ্চে

 মিলান, ১৪ ফেব্রুয়ারি: ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে বেঞ্চে রেখে শুক্রবার সিরি-এ’র ম্যাচে খেলতে নামছে জুভেন্তাস। প্রতিপক্ষ ফ্রোসিনান। পয়েন্ট টেবলের নীচের দিকে থাকা এই দলটির বিরুদ্ধে নেহাত আটকে না গেলে পর্তুগিজ তারকাকে মাঠে নামাবেন না জুভে কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রি।
বিশদ

ম্যাচ জিতল টটেনহ্যাম

 লন্ডন, ১৪ ফেব্রুয়ারি: প্রথমার্ধের পারফরম্যান্স দেখে অনেকেরই মনে হয়নি, টটেনহ্যাম হটস্পার এত সহজে অতিক্রম করবে বরুসিয়া ডর্টমুন্ডের চ্যালেঞ্জ। ঘরের মাঠ ওয়েম্বলি স্টেডিয়ামে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অব সিক্সটিনের প্রথম পর্বের ম্যাচে তিন গোলে জিতে শেষ আটের পথ প্রশস্ত করল মরিসিও পোচেত্তিনোর দল।
বিশদ

 ফলো-অন করল ইংল্যান্ড লায়ন্স

 মহীশূর, ১৪ ফেব্রুয়ারি: দ্বিতীয় বেসরকারি টেস্টে ভারতীয় ‘এ’ দলের বিরুদ্ধে প্রবল চাপে ইংল্যান্ড লায়ন্স। অভিমন্যু ঈশ্বরণের ১১৭ রানের সুবাদে ভারতীয় ‘এ’ দল প্রথম ইনিংসে ৩৯২ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড লায়ন্সের প্রথম ইনিংস মাত্র ১৪০ রানেই শেষ হয়ে যায়।
বিশদ

 তিনবছর বন্ধ থাকার পর এবার নবদ্বীপে সিনিয়র ডিভিশনের ক্রিকেট লিগ হবে

  সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপ আঞ্চলিক ক্রীড়া সংস্থা পরিচালিত অনূর্ধ্ব ১৯ জুনিয়র ডিভিশনের ক্রিকেট খেলা চলছে। এদিকে, তিন বছর বন্ধ থাকার পর এবছর ঘরোয়া ক্রিকেট লিগের সিনিয়র ডিভিশনের খেলা হবে। খেলা শুরু হবে ২৭ ফেব্রুয়ারি থেকে।
বিশদ

  র‌্যাঙ্কিংয়ে উন্নতি চান শরৎ কমল

 মুম্বই, ১৪ ফেব্রুয়ারি: বিশ্ব টিটি র‌্যাঙ্কিংয়ে কুড়িতম স্থানের মধ্যে থাকা‌ই ২০১৯ সালে লক্ষ্য শরৎ কমলের। ফের জাতীয় চ্যাম্পিয়ন হয়েছেন ৩৩ নম্বরে থাকা এই টিটি খেলোয়াড়। ৩৬ বছরের শরৎ কমল বলেছেন,‘এশিয়ান গেমসে আমরা দুটি পদক পেয়েছি।
বিশদ

অল ইংল্যান্ডে শক্ত লড়াই সাইনা ও সিন্ধুর

বার্মিংহাম, ১৩ ফেব্রুয়ারি: অল ইংল্যান্ড ব্যাডমিন্টনে শক্ত লড়াই অপেক্ষা করছে সাইনা নেহওয়াল ও পিভি সিন্ধুর সামনে। গত ১৮ বছর ভারতীয় খেলোয়াড়দের কাছে এই খেতাব অধরা। ভারত থেকে শেষ অল ইংল্যান্ডে চ্যাম্পিয়ন হয়েছেন বর্তমানে ভারতের কোচ পুল্লেলা গোপীচাঁদ।
বিশদ

14th  February, 2019
পচা শামুকে পা কাটতে নারাজ ইস্ট বেঙ্গল কোচ
আজ প্রতিপক্ষ ‘লাস্ট বয়’ শিলং লাজং

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শীতের শেষ লগ্ন। বসন্ত আগতপ্রায়। বুধবার সকালে এরকম আবহাওয়ার মধ্যেই যুবভারতী ক্রীড়াঙ্গনের প্র্যাকটিস গ্রাউন্ডে গা ঘামানো শুরু হল ইস্ট বেঙ্গলের। আশপাশ থেকে আসা জনা পঞ্চাশ সমর্থকের আই লিগের আবদারই প্রধান অনুপ্রেরণা জবি জাস্টিন-লালরিনডিকা রালতেদের।
বিশদ

14th  February, 2019
 ধোনি-কোহলির রসায়ন বিশ্বকাপে ভারতের সম্পদ হবে: সাঙ্গাকারা

নয়াদিল্লি, ১৩ ফেব্রুয়ারি: আসন্ন বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনির উপস্থিতি ভারতীয় দলের কাছে দারুণ লাভজনক হবে বলে মন্তব্য করেছেন কুমার সাঙ্গাকারা। শ্রীলঙ্কার প্রাক্তন তারকাটির মতে, মাহির অভিজ্ঞতা ও শীতল মস্তিস্ক অধিনায়ক বিরাট কোহলিকে সহযোগিতা করবে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে। শুধু তাই নয়, তাঁর মূল্যবান পরামর্শ দলের তরুণ ক্রিকেটারদেরও উদ্বুদ্ধ করবে বলে জানিয়েছেন সাঙ্গাকারা।
বিশদ

14th  February, 2019
ইউটা ছাড়াই আজ আইজল যাচ্ছে মোহন বাগান
পুরানো দলের বিরুদ্ধে মর্যাদার লড়াই খালিদের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার দুপুর একটার বিমানে আই লিগের ম্যাচ খেলতে আইজল রওনা হচ্ছে মোহন বাগান। শনিবার আইজল এফসি’র বিরুদ্ধে দুপুর দুটো থেকে খেলবেন সনিরা। পুরানো দলের বিরুদ্ধে লড়াই মোহন বাগান কোচ খালিদ জামিলের। একদা কোচ হিসেবে আইজল এফসি’কে আই লিগে চ্যাম্পিয়ন করেছিলেন মোহন বাগান কোচ।
বিশদ

14th  February, 2019
সরফরাজের হয়ে সওয়াল মঈন খানের

করাচি, ১৩ ফেব্রুয়ারি: আইসিসি’র ৫০-৫০ বিশ্বকাপে পাকিস্তানের কাছে সবচেয়ে বড় গাঁট ভারত। ছ’বারের মধ্যে পাকিস্তান একবারও হারাতে পারেনি ভারতকে। তবে প্রাক্তন পাক উইকেটরক্ষক মঈন খান মনে করছেন, এই পাকিস্তান দলের অধরা মাধুরি স্পর্শের ক্ষমতা রয়েছে। তিনি বলেছেন, ‘বর্তমান পাকিস্তান দল খুবই শক্তিশালী।
বিশদ

14th  February, 2019
এমবাপে ও ডি মারিয়ার গতি ও স্কিলের সামনে অসহায় ম্যান ইউ

 রাতুল ঘোষ : ইউরোপিয়ান ফুটবলের প্রথম সারির ক্লাবের তকমা অনেক দিন আগেই খুইয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ২০১৩ সালে দীর্ঘ ২৬ বছরের কোচিং ইনিংস শেষ করে ওল্ড ট্রাফোর্ড থেকে স্যার অ্যালেক্স ফার্গুসনের প্রস্থানের পর থেকেই এই ক্রমিক অধঃপতনের প্রক্রিয়া শুরু হয়েছে।
বিশদ

14th  February, 2019
বিশ্বকাপে লক্ষ্মণের ফেভারিট ভারত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আইসিসি’র ৫০-৫০ বিশ্বকাপের কাউন্ট ডাউন শুরু হয়ে গিয়েছে। এবারের বিশ্বকাপের আসর বসছে ইংল্যান্ডের মাটিতে। ১৯৮৩ সালে লর্ডসে কপিল দেবের নেতৃত্বে ভারত প্রথমবার বিশ্বকাপ জিতেছিল ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে।
বিশদ

14th  February, 2019
দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে, যে কোনও মূল্যে জয় চাইছে এটিকে

 মারগাঁও, ১৩ ফেব্রুয়ারি: দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে। বৃহস্পতিবার ফাতোরদা নেহরু স্টেডিয়ামে আইএসএলের ম্যাচে এফসি গোয়ার বিরুদ্ধে ঘুরে দাঁড়াতে মরিয়া এটিকে। সুপার ফোরে থেকে প্লে-অফে খেলা অনেকটাই নিশ্চিত এফসি গোয়ার। সেদিক থেকে এটিকে’র প্লে-অফে খেলার সম্ভাবনা একেবারেই ক্ষীণ।
বিশদ

14th  February, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাকৃতিক প্রতিবন্ধকতা সরিয়ে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ভাণ্ডার দেউচা-পাচামি থেকে কয়লা তুলবে পোল্যান্ডের সংস্থা। এই বিষয়ে সংস্থাটির সঙ্গে চুক্তি করতে রাজ্য সরকার অনেকটাই এগিয়েছে। ...

বিএনএ, চুঁচুড়া: রাস্তাঘাট, পথবাতি, নর্দমা সহ উন্নয়নের কাজ করে শহরগুলিকে ঝাঁ চকচকে করে তোলার চলছে জোর কদমে। তবে শহরের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে থাকা ঘিঞ্জি ও অস্বাস্থ্যকর পরিবেশ বাধা হয়ে দাঁড়িয়েছিল। গৃহহীন মানুষগুলিকে সরিয়েও দেওয়া সম্ভব হচ্ছিল না। তাই শহর ...

  সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহে আদিবাসীদের ধর্মীয় এবং সামাজিক অনুষ্ঠানের জন্য জেলাজুড়ে প্রায় ৩ কোটি ১৫ লক্ষ টাকা ব্যয়ে থান তৈরির উদ্যোগ নিল অগ্রসর শ্রেণীকল্যাণ দপ্তর। জেলা ছটি ব্লকের আদিবাসী অধ্যুষিত এলাকাগুলিতে এই থানগুলি তৈরি করা হবে। ...

 টরন্টো, ১৪ ফেব্রুয়ারি (এপি): বুধবার সকালে আর পাঁচটা দিনের মতোই ব্যস্ততা বাড়ছিল টরন্টোর রাস্তায়। যানবাহন ও পথচলতি মানুষের কোলাহলে জেগে উঠছিল শহর। হঠাৎই একটি বহুতলের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ পাওয়ার সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম
১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু
১৮৯৮: কিউবা উপকূলে মার্কিন রণতরী ডুবে গিয়ে মৃত ২৭৪। স্পেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করল আমেরিকা
১৯২১: ঐতিহাসিক রাধাকৃষ্ণ চৌধুরির জন্ম
১৯৩৩: মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন ডি রুজভেল্টকে হত্যার ব্যর্থ চেষ্টা। নিহত শিকাগোর মেয়র
১৯৪২: দ্বিতীয় বিশ্বযুদ্ধে সিঙ্গাপুরের পতন। জাপানের কাছে আত্মসমর্পণ করলেন ব্রিটিশ জেনারেল।
১৯৪৭: রণধীর কাপুরের জন্ম
১৯৫৬: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ডেসমন্ড হেইনসের জন্ম
১৯৬৪: আশুতোষ গোয়ারিকরের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৮৯.৩৪ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৮.৫৩ টাকা ৮১.৫০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ১৭/৪৫ দিবা ১/১৯। মৃগশিরা ৩৬/৩৯ রাত্রি ৮/৫২। সূ উ ৬/১২/৪৫, অ ৫/২৯/১, অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে পুনঃ ৮/২৮ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/১১ গতে ১১/৫১ মধ্যে, কালরাত্রি ৮/৩৯ গতে ১০/১৫ মধ্যে।
২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ৮/২২/২০। মৃগশিরানক্ষত্র অপঃ ৪/৪৪/৫, সূ উ ৬/১৪/১৩, অ ৫/২৭/১১, অমৃতযোগ দিবা ৭/৪৩/৫৭ মধ্যে ও ৮/২৮/৪৯ থেকে ১০/৪৩/২৪ মধ্যে ও ১২/৫৮/০ থেকে ২/২৭/৪৪ মধ্যে ও ৩/৫৭/২৭ থেকে ৫/২৭/১১ মধ্যে এবং রাত্রি ৭/৯/২৭ থেকে ৮/৫১/৪৪ মধ্যে ও ৩/৪০/৪৯ থেকে ৪/৩১/৫৭ মধ্যে, বারবেলা ৯/২/২৮ থেকে ১০/২৬/৩৫ মধ্যে, কালবেলা ১০/২৬/৩৫ থেকে ১১/৫০/৪২ মধ্যে, কালরাত্রি ৮/৩৮/৫৭ থেকে ১০/১৪/৪৯ মধ্যে।
৯ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সপরিবারে ভ্রমণের সুযোগ। বৃষ: নতুন কাজের সুযোগ। মিথুন: অর্থ সম্পত্তি প্রাপ্তির যোগ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু১৮৯৮: কিউবা উপকূলে ...বিশদ

07:03:20 PM

গোপীবল্লভপুরে নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল এক কিশোর 

06:37:00 PM

ভুয়ো কোম্পানি খুলে রাজ্যজুড়ে প্রতারণার জাল, ধৃত ৭
গৃহঋণ থেকে চাকরির টোপ দিয়ে রাজ্যের বিভিন্ন অংশে প্রচুর মানুষকে ...বিশদ

04:12:00 PM

৬৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:35 PM

পুলওয়ামায় হামলা: নদীয়া, হাওড়ার শহিদ জওয়ানদের বাড়িতে আসছেন দু’জন কেন্দ্রীয় মন্ত্রী 

04:03:51 PM