Bartaman Patrika
খেলা
 

 বাংলা দলে ফিল্ডিং কোচের প্রয়োজন নেই: অরুণলাল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বরাবরই তিনি ক্রিকেটারদের ফিটনেসের উপর জোর দিয়েছেন। দু’বছরের জন্য বাংলার কোচ নিযুক্ত হওয়ার পর মনোজ তিওয়ারি, প্রয়াস রায়বর্মনদের ফিটনেস আরও উন্নতি করার কাজ শুরু করে দিয়েছেন অরুণলাল। সামনে রয়েছে সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্ট।
বিশদ
  ভারতে আন্তর্জাতিক রেস ওয়াকিং

 চেন্নাই, ১২ ফেব্রুয়ারি: আন্তর্জাতিক আমন্ত্রণী রেস ওয়াক ১৬ ও ১৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। এটি টোকিও ওলিম্পিকসের বাছাই পর্ব।
বিশদ

13th  February, 2019
লিউকেমিয়ায় আক্রান্ত জাপান সাঁতারের পোস্টার গার্ল রিকাকো

টোকিও, ১২ ফেব্রুয়ারি: জাপানের ‘সুইম কুইন’ রিকাকো ইকি লিউকেমিয়া রোগে আক্রান্ত হলেন। টোকিও ওলিম্পিকসে জাপানের সাঁতার সংস্থা রিকাকোকে পোস্টার গার্ল হিসেবে প্রজেক্ট করছিল। প্রতিভাবান এই সাঁতারুর লিউকোমিয়া ধরা পড়ায় বড় ধাক্কা খেয়েছে জাপান সাঁতার সংস্থা।
বিশদ

13th  February, 2019
জয়ের হাতছানি ইংল্যান্ডের সামনে

 সেন্ট লুসিয়া, ১২ ফেব্রুয়ারি: সিরিজের অন্তিম তথা নিয়মরক্ষার টেস্টে প্রবল চাপে ওয়েস্ট ইন্ডিজ। জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের সামনে ৪৮৫ রানের টার্গেট রাখে ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শেষ পাওয়া খবরে ওয়েস্ট ইন্ডিজ ৩১ রানে ৪ উইকেট হারিয়ে বেশ চাপে রয়েছে।
বিশদ

13th  February, 2019
  কোচ বাজিনের সঙ্গে সম্পর্ক ছেদ নাওমি ওসাকার

 টোকিও, ১২ ফেব্রুয়ারি: অস্ট্রেলিয়ান ওপেনে চ্যাম্পিয়ন হওয়ার পর কোচ সাসচা বাজিনের সঙ্গে সম্পর্ক ছেদ করলেন নাওমি ওসাকা। বিশ্বের এক নম্বর জাপানের এই খেলোয়াড় ২০১৮ সালে ইউ এস ওপেনের পরে ২০১৯ সালের প্রথম গ্র্যান্ডস্ল্যাম জেতেন। ওসাকার টানা দুটি গ্র্যান্ডস্ল্যাম জেতার নেপথ্যে রয়েছেন সাসচা বাজিন।
বিশদ

13th  February, 2019
বিশ্বের অন্যতম সেরা গোলরক্ষক গর্ডন ব্যাঙ্কস প্রয়াত

রাতুল ঘোষ: আজ থেকে ৫০ বছর আগের একটা স্মৃতি মনে পড়ছে। মধ্য কলকাতার হৃষিকেশ পার্কে প্রয়াত অমল দত্ত ১৯৬৬ ও ১৯৭০ বিশ্বকাপের দুটি ১৬ মিমি ডকুমেন্টারি ফিল্ম দেখানোর ব্যবস্থা করেছিলেন। মাঠভর্তি দর্শক অপার বিস্ময়ে সেই প্রথম বিশ্বকাপ ফুটবলের মধু আহরণ করার সাক্ষী হয়েছিলেন।
বিশদ

13th  February, 2019
নিজেদের আন্ডারডগ বলছেন বাংলাদেশের কোচ

 ওয়েলিংটন, ১২ ফেব্রুয়ারি: নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজে নিজেদের আন্ডারডগ বলছেন বাংলাদেশের কোচ স্টিভ রোডস। নিউজিল্যান্ড সফরে চোটের কারণে বাংলাদেশের হয়ে খেলতে পারবেন না সাকিব-আল-হাসান ও তাসকিন আহমেদ।
বিশদ

13th  February, 2019
টি-২০ সিরিজে বিশ্রাম দেওয়া
হতে পারে রহিত শর্মাকে

 নয়াদিল্লি, ১২ নয়াদিল্লি: দুয়ারে কড়া নাড়ছে বিশ্বকাপ। সেকথা মাথায় রেখে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে ভারতীয় দলের এক ঝাঁক তারকা ক্রিকেটারকে। সেই তালিকায় সবার আগে আছেন রহিত শর্মা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের দল নির্বাচন হবে ১৫ ফেব্রুয়ারি।
বিশদ

13th  February, 2019
 লড়াকু টটেনহ্যামকে গুরুত্ব দিচ্ছে বরুসিয়া ডর্টমুন্ড

 লন্ডন, ১২ ফেব্রুয়ারি: বার্সেলোনার সঙ্গে গ্রুপের শেষ ম্যাচ ড্র করে চ্যাম্পিয়ন্স লিগের নক-আউট পর্বে উঠেছে টটেনহ্যাম হটস্পার। তাই আর পিছনে তাকাতে রাজি নন ইংল্যান্ডের ক্লাবটির আর্জেন্তাইন কোচ মরিসিও পোচেত্তিনো। বুধবার ঘরের মাঠ ওয়েম্বলি স্টেডিয়ামে রাউন্ড অব সিক্সটিনের প্রথম লেগের ম্যাচের আগে চোট সমস্যায় জর্জরিত টটেনহ্যাম।
বিশদ

13th  February, 2019
  ইরানি কাপে সেঞ্চুরি হনুমা বিহারির

 নাগপুর, ১২ ফেব্রুয়ারি: ইরানি কাপে বিদর্ভের বিরুদ্ধে সেঞ্চুরি করলেন অবশিষ্ট ভারতীয় একাদশের ব্যাটসম্যান হনুমা বিহারি। ২১১ বলে তিনি করেন ১১৪ রান। ওপেনার মায়াঙ্ক আগরওয়াল মাত্র পাঁচ রানের জন্য শতরান হাতছাড়া করেন।
বিশদ

13th  February, 2019
জুভেন্তাসে র‌্যামসে

 মিলান, ১২ ফেব্রুয়ারি: আগামী মরশুমে জুভেন্তাসের জার্সি পরে খেলতে দেখা যাবে অ্যারন র‌্যামসেকে। আর্সেনালের এই মিডফিল্ডারটির সঙ্গে চার বছরের চুক্তি হয়েছে ‘ওল্ড লেডি অব তুরিন’এর।
বিশদ

13th  February, 2019
আজ আয়াখসের বিরুদ্ধে ফেভারিট রিয়াল মাদ্রিদই

আমস্টারডাম, ১২ ফেব্রুয়ারি: ন্যু ক্যাম্পে মর্যাদার এল ক্লাসিকোয় ড্র এবং মাদ্রিদ ডার্বিতে জিতে আত্মবিশ্বাসে ভরপুর রিয়াল মাদ্রিদ। সান্তিয়াগো সোলারির হাত ধরেই ক্রমশ ঘুরে দাঁড়াচ্ছে সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি। বুধবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অব সিক্সটিনের প্রথম লেগের ম্যাচে রিয়াল মুখোমুখি হচ্ছে আয়াখসের। বিশদ

13th  February, 2019
ধোনিকে দেখেই রান তাড়া করার কৌশল শিখেছি: বিজয়

 চেন্নাই, ১২ ফেব্রুয়ারি: অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে ভালো পারফরম্যান্সের সুবাদে আসন্ন বিশ্বকাপে ভারতীয় দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা জাগিয়ে তুলেছেন পেস অলরাউন্ডার বিজয় শঙ্কর। তিনি বলেছেন, ‘ভারতীয় দলে থাকার সুবাদে সিনিয়রদের থেকে অনেক কিছু শিখেছি।
বিশদ

13th  February, 2019
ঋষভ পন্থ ও বিজয় শঙ্করকে বিশ্বকাপ দলে রাখার
ইঙ্গিত নির্বাচক প্রধান প্রসাদের

 মুম্বই, ১১ ফেব্রুয়ারি: ভারতের বিশ্বকাপ দলে জায়গা পেতে পারেন ঋষভ পন্থ ও বিজয় শঙ্কর। এই দুই তরুণ ক্রিকেটারের সঙ্গে লড়াইয়ে রয়েছেন অভিজ্ঞ ব্যাটসম্যান অজিঙ্কা রাহানেও। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ তেমনই ইঙ্গিত দিয়েছেন।
বিশদ

12th  February, 2019
কপালে বল লেগে লুটিয়ে পড়লেন দিন্দা, স্বস্তি মিলল স্ক্যান রিপোর্টে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইডেনে প্রস্তুতি ম্যাচ খেলার সময় কপালে জোরালো আঘাত খেলেন অশোক দিন্দা। বোলিং করার সময় ব্যাটসম্যানের নেওয়া একটা স্ট্রেট ড্রাইভ সোজা তাঁর কপালে এসে লাগে। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। কিছুক্ষণের মধ্যে নিজে থেকে উঠে দাঁড়ালেও ঝুঁকি না নিয়ে দ্রুত তাঁকে হাসপাতালে পাঠানো হয়।
বিশদ

12th  February, 2019

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রাকৃতিক প্রতিবন্ধকতা সরিয়ে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম ভাণ্ডার দেউচা-পাচামি থেকে কয়লা তুলবে পোল্যান্ডের সংস্থা। এই বিষয়ে সংস্থাটির সঙ্গে চুক্তি করতে রাজ্য সরকার অনেকটাই এগিয়েছে। ...

মুম্বই, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): ৮৬ তম জন্মদিনে প্রয়াত অভিনেত্রী মধুবালাকে শ্রদ্ধা জানাল গুগল। সার্চ ইঞ্জিনে ব্যবহার হল বেঙ্গালুরুর শিল্পী মহম্মদ সাজিদের তৈরি ডুডল। ১৯৩৩ সালে ...

বিএনএ, চুঁচুড়া: রাস্তাঘাট, পথবাতি, নর্দমা সহ উন্নয়নের কাজ করে শহরগুলিকে ঝাঁ চকচকে করে তোলার চলছে জোর কদমে। তবে শহরের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে থাকা ঘিঞ্জি ও অস্বাস্থ্যকর পরিবেশ বাধা হয়ে দাঁড়িয়েছিল। গৃহহীন মানুষগুলিকে সরিয়েও দেওয়া সম্ভব হচ্ছিল না। তাই শহর ...

 টরন্টো, ১৪ ফেব্রুয়ারি (এপি): বুধবার সকালে আর পাঁচটা দিনের মতোই ব্যস্ততা বাড়ছিল টরন্টোর রাস্তায়। যানবাহন ও পথচলতি মানুষের কোলাহলে জেগে উঠছিল শহর। হঠাৎই একটি বহুতলের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুরুজনের চিকিৎসায় বহু ব্যয়। ক্রোধ দমন করা উচিত। নানাভাবে অর্থ পাওয়ার সুযোগ। সহকর্মীদের সঙ্গে ঝগড়ায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম
১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু
১৮৯৮: কিউবা উপকূলে মার্কিন রণতরী ডুবে গিয়ে মৃত ২৭৪। স্পেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করল আমেরিকা
১৯২১: ঐতিহাসিক রাধাকৃষ্ণ চৌধুরির জন্ম
১৯৩৩: মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন ডি রুজভেল্টকে হত্যার ব্যর্থ চেষ্টা। নিহত শিকাগোর মেয়র
১৯৪২: দ্বিতীয় বিশ্বযুদ্ধে সিঙ্গাপুরের পতন। জাপানের কাছে আত্মসমর্পণ করলেন ব্রিটিশ জেনারেল।
১৯৪৭: রণধীর কাপুরের জন্ম
১৯৫৬: ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার ডেসমন্ড হেইনসের জন্ম
১৯৬৪: আশুতোষ গোয়ারিকরের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৮৯.৩৪ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৮.৫৩ টাকা ৮১.৫০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ১৭/৪৫ দিবা ১/১৯। মৃগশিরা ৩৬/৩৯ রাত্রি ৮/৫২। সূ উ ৬/১২/৪৫, অ ৫/২৯/১, অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে পুনঃ ৮/২৮ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/৫৭ গতে অস্তাবধি। বারবেলা ৯/১১ গতে ১১/৫১ মধ্যে, কালরাত্রি ৮/৩৯ গতে ১০/১৫ মধ্যে।
২ ফাল্গুন ১৪২৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৯, শুক্রবার, দশমী ৮/২২/২০। মৃগশিরানক্ষত্র অপঃ ৪/৪৪/৫, সূ উ ৬/১৪/১৩, অ ৫/২৭/১১, অমৃতযোগ দিবা ৭/৪৩/৫৭ মধ্যে ও ৮/২৮/৪৯ থেকে ১০/৪৩/২৪ মধ্যে ও ১২/৫৮/০ থেকে ২/২৭/৪৪ মধ্যে ও ৩/৫৭/২৭ থেকে ৫/২৭/১১ মধ্যে এবং রাত্রি ৭/৯/২৭ থেকে ৮/৫১/৪৪ মধ্যে ও ৩/৪০/৪৯ থেকে ৪/৩১/৫৭ মধ্যে, বারবেলা ৯/২/২৮ থেকে ১০/২৬/৩৫ মধ্যে, কালবেলা ১০/২৬/৩৫ থেকে ১১/৫০/৪২ মধ্যে, কালরাত্রি ৮/৩৮/৫৭ থেকে ১০/১৪/৪৯ মধ্যে।
৯ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: সপরিবারে ভ্রমণের সুযোগ। বৃষ: নতুন কাজের সুযোগ। মিথুন: অর্থ সম্পত্তি প্রাপ্তির যোগ। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৫৬৪: জ্যোতির্বিদ গ্যালিলিও গ্যালিলির জন্ম১৮৬৯: মির্জা গালিবের মৃত্যু১৮৯৮: কিউবা উপকূলে ...বিশদ

07:03:20 PM

গোপীবল্লভপুরে নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল এক কিশোর 

06:37:00 PM

ভুয়ো কোম্পানি খুলে রাজ্যজুড়ে প্রতারণার জাল, ধৃত ৭
গৃহঋণ থেকে চাকরির টোপ দিয়ে রাজ্যের বিভিন্ন অংশে প্রচুর মানুষকে ...বিশদ

04:12:00 PM

৬৭ পয়েন্ট পড়ল সেনসেক্স 

04:11:35 PM

পুলওয়ামায় হামলা: নদীয়া, হাওড়ার শহিদ জওয়ানদের বাড়িতে আসছেন দু’জন কেন্দ্রীয় মন্ত্রী 

04:03:51 PM