খেলা
 

আরও উচ্চমানের প্লেয়ার চাই: বাইচুং

 নিজস্ব প্রতিবেদন: উচ্চমানের বেশকিছু ফুটবলার তুলে আনতে হবে। তাহলে এশিয়ান কাপের মতো হেভিওয়েট টুর্নামেন্টে ব্যর্থ হবে না ভারত। কঠিন সময়ে যে বা যারা একার কাঁধে দলকে টেনে নিয়ে যাবে, এমনই মনে করছেন ভারতের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার বাইচুং ভুটিয়া।
বিশদ
আই লিগে ঘুরে দাঁড়াতে আগামী দুটি ম্যাচ জিততে চায় ইস্ট বেঙ্গল
রবিবার কলকাতায় আসছেন এনরিকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: চেন্নাই এক্সপ্রেসের ধাক্কায় কিছুটা তাল কেটেছে ইস্ট বেঙ্গলের। শুক্রবার ঘরের মাঠে আই লিগের বারো নম্বর ম্যাচ খেলতে নামবে আলেজান্দ্রোর দল। প্রতিপক্ষ ইন্ডিয়ান অ্যারোজ। কিন্তু তার আগে লাল হলুদ সাজঘরের চনমনে ভাবটা কার্যত উধাও।
বিশদ

17th  January, 2019
এখনই অবসরের ভাবনা নেই সুনীলের

 আবু ধাবি, ১৬ জানুয়ারি: এএফসি এশিয়ান কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ার পর ইস্তফা দিয়েছেন ভারতের কোচ স্টিভন কনস্টানটাইন। পাশাপাশি আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়েছেন নির্ভরযোগ্য ডিফেন্ডার আনাস এডাথোডিকা। তবে তাঁর দেখানো পথে এখনই হাঁটতে নারাজ জাতীয় দলের তারকা স্ট্রাইকার সুনীল ছেত্রী।
বিশদ

17th  January, 2019
ওমরকে রেখেই ডার্বির ব্লু-প্রিন্ট তৈরিতে ব্যস্ত খালিদ জামিল

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মর্যাদার ডার্বিতে নামার আগে দলকে গুছিয়ে নেওয়ার জন্য প্রায় দু’সপ্তাহ সময় পাচ্ছেন মোহন বাগানের কোচ খালিদ জামিল। নির্দিষ্ট পরিকল্পনা অনুযায়ী তিনি প্রস্তুতি ইতিমধ্যেই শুরু করেছেন। বুধবার সকালে নিজেদের মাঠে ঘণ্টাখানেক অনুশীলন করল সবুজ-মেরুন ব্রিগেড। 
বিশদ

17th  January, 2019
তৃতীয় রাউন্ডে ফেডেরার, রাফা নাদাল

 মেলবোর্ন, ১৬ জানুয়ারি: তিন সেটের কঠিন লড়াইয়ের পর রজার ফেডেরার অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে উঠলেন। টানা ২০ বছর এই গ্র্যান্ডস্ল্যামের তৃতীয় রাউন্ডে এগলেন সুইস কিংবদন্তী। তাঁর দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদালও জীবনের ১৮তম গ্র্যান্ডস্ল্যাম জয়ের দিকে আরও একধাপ এগলেন।
বিশদ

17th  January, 2019
 বহরমপুরে আন্তর্জাতিক মানের সুইমিং অ্যাকাডেমি করছে রাজ্য, খরচ ৫ কোটি

বিএনএ, বহরমপুর: এবার প্রায় সাড়ে পাঁচ কোটি টাকা ব্যয়ে বহরমপুরে গড়া হচ্ছে অত্যাধুনিক সুইমিং অ্যাকাডেমি। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সুইমিং অ্যাসোসিয়েশনের বেহাল পুকুরের উপর নির্ভর করে ওই প্রকল্প গড়ার পরিকল্পনা নেওয়া হয়েছে। সেখানে আন্তর্জাতিক মানের সুইমিং পুল গড়া হবে। 
বিশদ

17th  January, 2019
পাঁচ মাস কোচহীন ভারতের টিটি টিম

নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: এশিয়ান গেমসে ঐতিহাসিক পদক জয়ের পর প্রায় পাঁচ মাস কেটে গিয়েছে। অথচ সেই থেকে এখনও পর্যন্ত ভারতীয় টেবল টেনিস টিমের কোনও কোচ নেই। ফলে বিঘ্নিত হচ্ছে ২০২০ টোকিও ওলিম্পিক্সের যোগ্যতাবাছাই পর্বের প্রস্তুতি। জাকার্তা এশিয়াডের পর ইতালিয়ান কোচ মাসিমো কনস্ট্যানটিনি বিদায় নিয়েছেন।
বিশদ

17th  January, 2019
বিশ্বকাপ দলে ঋষভের জায়গা পাওয়া কঠিন: শচীন

নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: মহেন্দ্র সিং ধোনির প্রশংসায় পঞ্চমুখ কিংবদন্তি ক্রিকেটার শচীন তেন্ডুলকর। তিনি বলেছেন, ‘অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে দারুণ ব্যাট করেছে ধোনি। প্রথম ম্যাচে ও ব্যাটে-বলে ঠিক মতো সংযোগ ঘটাতে পারছিল না। কিন্তু দ্বিতীয় ম্যাচে ওর ব্যাটিং একেবারে অন্যরকম লেগেছে। ধোনি তাড়াহুড়ো করে না।
বিশদ

17th  January, 2019
দেশে ফিরে ঘরবন্দি হার্দিক

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলিয়া থেকে ফেরার পর ঘর থেকে আর বের হচ্ছেন না হার্দিক পান্ডিয়া। ফোনও ধরছেন না তিনি। মানসিকভাবে বিধ্বস্ত হয়ে পড়েছেন ভারতীয় দল থেকে নির্বাসিত অলরাউন্ডারটি। একটি টিভি শোয়ে মহিলাদের সম্পর্কে কুরুচিকর মন্তব্য করেছিলেন হার্দিক পান্ডিয়া ও লোকেশ রাহুল। দু’জনকেই নির্বাসিত করেছে বিসিসিআই।
বিশদ

17th  January, 2019
জয় পেলেন সাইনা, কাশ্যপ ও শ্রীকান্ত

 কুয়ালালামপুর, ১৬ জানুয়ারি: মালয়েশিয়া মাস্টার্স ব্যাডমিন্টনে শুরুটা ভালোই হল ভারতীয় তারকাদের। প্রথম রাউন্ডে জয় পেয়েছেন কিদাম্বি শ্রীকান্ত, পারুপল্লী কাশ্যপ, সাইনা নেহওয়ালরা। পুরুষদের সিঙ্গলসে দ্বিতীয় রাউন্ডে ওঠার পথে শ্রীকান্ত ২১-১৭, ২১-১১ স্ট্রেট গেমে উড়িয়ে দিয়েছেন অ্যাঙ্গাস লংকে।
বিশদ

17th  January, 2019
দু’মাস বাইরে হ্যারি কেন

 লন্ডন, ১৬ জানুয়ারি: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে ম্যাচে চোট পেয়েছিলেন টটেনহ্যাম হটস্পারের তারকা স্ট্রাইকার হ্যারি কেন। লিগামেন্টের এই চোট সারানোর জন্য মার্চ মাস পর্যন্ত মাঠের বাইরে থাকতে হতে পারে তাঁকে।
বিশদ

17th  January, 2019
ধোনির প্রশংসায় কোহলির মন্তব্য, ‘এমএস ক্ল্যাসিক’

অ্যাডিলেড, ১৫ জানুয়ারি: ধোনির ধ্রুপদী ব্যাটিং নিয়ে প্রশংসায় পঞ্চমুখ ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনি বলেছেন, ‘শেষ ওভারে ধোনির ব্যাটে ছক্কা দেখে অতীত দিনের কথা মনে পড়ে যাচ্ছে। ফিনিশার এখনও শেষ হয়ে যায়নি, সেটা আজকে প্রমাণ করে দিয়েছে। ওকে আমাদের দলে এখনও দরকার। আজকের রাতটা ছিল এমএস ক্ল্যাসিক।
বিশদ

16th  January, 2019
অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফেরাল ভারত
কোহলির মঞ্চে ধোনি ধামাকা

অ্যাডিলেড, ১৫ জানুয়ারি: যুগলবন্দি! একজন মঞ্চ গড়লেন। আর একজন ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়লেন। সেঞ্চুরি করে বিরাট কোহলি হয়তো ম্যাচের সেরা হয়েছেন ঠিকই, তবে অস্ট্রেলিয়ার কফিনে শেষ পেরেক পুঁতে সমর্থকদের চোখে ‘হিরো’ কিন্তু মহেন্দ্র সিং ধোনিই।
বিশদ

16th  January, 2019
হকি ইন্ডিয়ার নির্বাচনী কমিটিতে সর্দার সিং

 নয়াদিল্লি, ১৫ জানুয়ারি: ভারতীয় হকি দলের প্রাক্তন অধিনায়ক সর্দার সিং হকি ইন্ডিয়ার নির্বাচনী কমিটিতে এলেন। এই কমিটিতে ১৩জন সদস্য রয়েছেন। যার শীর্ষে রয়েছেন বিপি গোবিন্দা। যিনি ১৯৭৫ সালের বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের সদস্য ছিলেন। গতবছর এশিয়ান গেমসে হতাশজনক ফলের পর তাঁকে জাতীয় দল থেকে সরে যেতে বাধ্য করা হয়।
বিশদ

16th  January, 2019
কোচের ইস্তফায় হতবাক!
আমাদের পজিটিভ খেলা উচিত ছিল: সুনীল

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোচ স্টিভন কনস্টানটাইনের সিদ্ধান্তে হতবাক ভারতের অধিনায়ক সুনীল ছেত্রী। স্টিভন কোচের পদ থেকে ইস্তফা দিয়েছেন। সেই সম্পর্কে সুনীল বলেন, ‘ম্যাচের আগেও জানতে পারিনি স্টিভন এমন কঠিন সিদ্ধান্ত নিতে পারেন। ম্যাচের পরে তিনি নিজের সিদ্ধান্ত জানিয়ে দেন আমাদের।
বিশদ

16th  January, 2019

Pages: 12345

একনজরে
মেক্সিকো, ১৯ জানুয়ারি (এএফপি): শুক্রবার মধ্য মেক্সিকোয় তেল চুরি করতে গিয়ে পাইপলাইনে বিস্ফোরণে কমপক্ষে ২১ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন ৭১ জন। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বালতি ও ক্যান নিয়ে স্থানীয়রা পাইপ থেকে গ্যাসোলিন চুরি করছিলেন। সেই সময়ে হঠাৎ পাইপলাইনে বিস্ফোরণ ঘটে। ...

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি (পিটিআই): আইআরসিটিসির দুর্নীতি মামলায় আপাত স্বস্তি পেলেন বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব। শনিবার দিল্লির এক আদালত লালুপ্রসাদের অন্তবর্তী জামিনের মেয়াদ ২৮ জানুয়ারি পর্যন্ত বাড়িয়েছে। ...

সায়ন্ত ভট্টাচার্য, কলকাতা: ব্রিগেডের ভিড় দেশের যে কোনও সমাবেশকে ছাপিয়ে যায়। এবার তা চাক্ষুষ করে তাঁরা বুঝলেন, কথাটা কতখানি সত্য! জীবনে প্রথমবার কলকাতার ব্রিগেড সমাবেশে দার্জিলিং থেকে এসেছেন ভুটিয়া সম্প্রদায়ের পালগন ভুটিয়া এবং তাঁর সঙ্গীরা। বললেন, এত ভিড় যে কোনও ...

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ ব্লকের সাহাপুর গ্রাম পঞ্চায়েতের মণ্ডলপাড়ায় দীর্ঘদিন ধরে নিকাশি নালা সংস্কার না হওয়ায় ওই নালা উপচে রাস্তা দিয়ে নোংরা জল বইছে। এলাকায় দীর্ঘদিন ধরে নিকাশি সমস্যা চলে আসায় বাসিন্দাদের মধ্যে ক্ষোভ বাড়ছে।   ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তির সম্ভাবনা। মাতৃস্থানীয় কার শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যাশিক্ষায় উন্নতি।প্রতিকার: ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: হিন্দু কলেজের (বর্তমান প্রেসিডেন্সি কলেজ) যাত্রা শুরু
১৯৭২: নতুন রাজ্য হল অরুণাচল প্রদেশ ও মেঘালয়
১৯৯৩: মার্কিন অভিনেত্রী অড্রে হেপবার্নের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৯০.৭৪ টাকা ৯৪.০১ টাকা
ইউরো ৭৯.৬৬ টাকা ৮২.৬৭ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  January, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩২, ৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১, ১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১, ৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১৯/৫১ দিবা ২/১৯। নক্ষত্র- আর্দ্রা ৪/২১ দিবা ৮/৭ পরে পুনর্বসু ৫৭/২৯ শেষরাত্রি ৫/২২, সূ উ ৬/২২/৫২, অ ৫/১২/১০, অমৃতযোগ দিবা ৭/৬ গতে ১০/০ মধ্যে। রাত্রি ৬/৫৭ গতে ৮/৪৩ মধ্যে। বারবেলা ঘ ১০/২৬ গতে ১/৮ মধ্যে, কালরাত্রি ঘ ১/২৭ গতে ৩/৬ মধ্যে। 
৫ মাঘ ১৪২৫, ২০ জানুয়ারি ২০১৯, রবিবার, চতুর্দশী ১/৪২/২৩। আর্দ্রানক্ষত্র ৭/৩৪/১২। সূ উ ৬/২৪/৫৬, অ ৫/৯/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/৭/৫৫ থেকে ঘ ৯/৫৯/৪৯ মধ্যে এবং রাত্রি ৬/৫৫/৩৮ থেকে ৮/৪১/৪১ মধ্যে। বারবেলা ১০/২৬/৪১ থেকে ১১/৪৭/১৬ মধ্যে, কালবেলা ১১/৪৭/১৬ থেকে ১/৭/৫৫ মধ্যে, কালরাত্রি ১/২৬/৪১ থেকে ঘ ৩/৬/৬ মধ্যে। 
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
এটিএম লুটের ঘটনায় শিলিগুড়িতে গ্রেপ্তার ৩ 

02:20:55 PM

মুর্শিদাবাদের বগরপুরে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ, জখম ৭ 
মুর্শিদাবাদে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ। ঘটনায় জখম সাতজন দলীয় কর্মী। ...বিশদ

12:55:00 PM

খড়্গপুর আইআইটিতে গার্ডার ভেঙে পড়ায় এক শ্রমিকের মৃত্যু, জখম আরও এক 

12:53:57 PM

দামাস্কাসে বিস্ফোরণ, হতাহতের কোনও খবর নেই 

12:12:00 PM

বাঁকুড়ার জয়পুরে গাছ চাপা পড়ে এক ব্যক্তির মৃত্যু 
জয়পুরের বালিগ্রামে বনদপ্তরের গাছ গাড়িতে তোলার সময় আচমকাই গাছের তলায় ...বিশদ

12:10:00 PM

শিলিগুড়ির প্রধাননগরে উদ্ধার গাঁজা

11:59:00 AM