খেলা
 

টানা চারটি ম্যাচ জিতল রিয়াল

 ভিগো, ১২ নভেম্বর: অন্তর্বর্তীকালীন কোচ সান্তিয়াগো সোলারির প্রশিক্ষণে টানা চারটি ম্যাচ জিতল রিয়াল মাদ্রিদ। শোনা যাচ্ছে, এই পারফরম্যান্সে খুশি হয়ে মরশুমের বাকি পর্বে তাঁর হাতেই দলের দায়িত্ব তুলে দিতে চাইছে ক্লাব কর্তৃপক্ষ। রবিবার লা লিগার অ্যাওয়ে ম্যাচে তারা সহজেই হারাল সেলতা ভিগোকে।
বিশদ
পাকিস্তানকে হারিয়ে গ্রুপ শীর্ষে ভারত

চেন্নাই, ১১ নভেম্বর: মহিলাদের আইসিসি টি-২০ বিশ্বকাপের ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ৭ উইকেটে জিতল ভারত। জয়ের জন্য ১৩৪ রান তাড়া করতে নেমে মিতালি রাজের দায়িত্বশীল হাফ-সেঞ্চুরিতে ভর করে ৬ বল বাকি থাকতে জয় নিশ্চিত করে ফেলে ভারতের প্রমীলা ব্রিগেড। মিতালি ৪৭ বলে ৫৬ রান করে আউট হন।
বিশদ

12th  November, 2018
‘সেকেন্ড’ সূর্যশেখরের কাছে হারলেন ভিশি আনন্দ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: টানা আটটি গেম ড্র করার পর শেষ পর্যন্ত হেরেই বসলেন বিশ্বনাথন আনন্দ। টাটা স্টিল র‌্যাপিড দাবার তৃতীয় দিন নবম রাউন্ডে ভারতীয় কিংবদন্তি দাবাড়ু মুখোমুখি হয়েছিলেন নিজের দীর্ঘদিনের ‘সেকেন্ড’ সূর্যশেখর গাঙ্গুলির কাছে হার মানলেন তিনি। তাও আবার সাদা ঘুঁটিতে খেলে।
বিশদ

12th  November, 2018
ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইট
ওয়াশ করল ভারত
বিধ্বংসী ধাওয়ান, যোগ্য সঙ্গত ঋষভের

চেন্নাই, ১১ নভেম্বর: তৃতীয় তথা অন্তিম ম্যাচে শেষ বলে নাটকীয় জয়ের সুবাদে টি-২০ সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ‘হোয়াইটওয়াশ’ (৩-০) করল ‘টিম ইন্ডিয়া’। চিপকে ভারত জিতল ৬ উইকেটে। ৯২ রান করে দিনের নায়ক ওপেনার শিখর ধাওয়ান। যদিও ম্যাচটি শেষ করেই তিনি ড্রেসিংরুমে ফিরতে পারতেন। শেষ তিন বলে ভারতের দরকার ছিল মাত্র এক রান। কিন্তু ফ্যাবিয়ান অ্যালেনের তৃতীয় বলে কোনও রান নিতে পারেননি শিখর।
বিশদ

12th  November, 2018
Loading...
দলে ঐক্যের বার্তা দিয়ে আজ ঘরের মাঠে নামছেন মনোজরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ‘এখানে কেউ হিটলার হতে চায় না। আমিও চাই না, কোচও হতে চায় না। এটা টিম গেম। সবার মতামত দেওয়ার অধিকার রয়েছে। সেই মতামতকে গুরুত্ব দিতে হবে।’ মধ্যপ্রদেশের বিরুদ্ধে সোমবার ইডেনে রনজি ম্যাচ খেলতে নামার চব্বিশ ঘণ্টা আগে বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারির এই মন্তব্য ঘিরে জল্পনা তুঙ্গে।
বিশদ

12th  November, 2018
মঙ্গলবার সালামরঞ্জনকে পাচ্ছে না লাল-হলুদ
চেন্নাই সিটি’র ভিডিও দেখে প্রস্তুতি ইস্ট বেঙ্গলের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মঙ্গলবার সল্টলেক স্টেডিয়ামে ইস্ট বেঙ্গল ও চেন্নাই সিটি এফসি’র মধ্যে আই লিগের গুরুত্বপূর্ণ ম্যাচ। সেই ম্যাচের আগে পরপর দু’দিন প্রতিপক্ষের খেলার ভিডিও বিশ্লেষণ করে ইস্ট বেঙ্গল খেলোয়াড়দের বুঝিয়ে দিলেন নতুন স্প্যানিশ কোচ আলেজান্দ্রো।
বিশদ

12th  November, 2018
Loading...
মেসির প্রত্যাবর্তনের ম্যাচে হার বার্সেলোনার

 বার্সেলোনা, ১১ নভেম্বর: রবিবার ন্যু ক্যাম্পে লা লিগার ম্যাচে বার্সেলোনাকে হারিয়ে অঘটন ঘটাল রিয়াল বেতিস। হাতের চোট সারিয়ে মেসির প্রত্যাবর্তনের ম্যাচে এই হার মেনে নিতে পারছেন না বার্সা সমর্থকরা। আর্জেন্তাইন মহাতারকা দু’টি গোল পেলেও তা দলকে এক পয়েন্ট এনে দেওয়ার জন্য যথেষ্ট ছিল না।
বিশদ

12th  November, 2018
 মিলার ও ডু’প্লেসির সেঞ্চুরি, সিরিজ হার অস্ট্রেলিয়ার

  হোবার্ট, ১১ নভেম্বর: ভারতের বিপক্ষে হোম সিরিজ শুরুর প্রাক্কালে বড়সড় ধাক্কা খেল অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনি ম্যাচের ওয়ান ডে সিরিজে ২-১ ব্যবধানে হেরে গেল অজিরা। রবিবার তৃতীয় একদিনের ম্যাচে ৪০ রানের ঝলমলে জয় তুলে নেয় সফরকারী প্রোটিয়া বাহিনী।
বিশদ

12th  November, 2018
লিভারপুলের জয়, চেলসির ড্র

লন্ডন, ১১ নভেম্বর: রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ফুলহ্যামকে সহজেই হারাল লিভারপুল। ঘরের মাঠ অ্যানফিল্ডে বিজয়ী দলের হয়ে গোল পেয়েছেন মহম্মদ সালাহ ও জেরদান শাকিরি। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে রেডস্টার বেলগ্রেডের কাছে হারের ধাক্কা দল কাটিয়ে ওঠায় খুশি লিভারপুলের কোচ জুরগেন ক্লপ।  
বিশদ

12th  November, 2018
শ্রীনগরে জয় পেল নেরোকা এফসি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হোম ম্যাচে হেরে গেল রিয়াল কাশ্মীর। আই লিগে ঘুরে দাঁড়াল গিফট রাইখানের প্রশিক্ষণাধীন নেরোকা এফসি। রবিবার দুপুরে শ্রীনগরের টিআরসি টার্ফ গ্রাউন্ডে নেরোকা ২-০ গোলে হারিয়ে দিল রিয়াল কাশ্মীরকে। ম্যাচের ২৮ ও ৭৪ মিনিটে নেরোকার হয়ে দু’টি গোলই করেন এডে চিডি।
বিশদ

12th  November, 2018
বরুসিয়ার কাছে হার বায়ার্নের

 ডর্টমুন্ড, ১১ নভেম্বর: ঘরের মাঠ সিগনাল ইডুনা পার্কে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে দু’বার পিছিয়ে পড়েও দুরন্ত জয় ছিনিয়ে নিল বরুসিয়া ডর্টমুন্ড। ১১ ম্যাচে ২৭ পয়েন্ট সংগ্রহ করে তারাই এখন লিগ শীর্ষে। পক্ষান্তরে, সমসংখ্যক ম্যাচে ২০ পয়েন্ট পেয়ে তৃতীয় বায়ার্ন মিউনিখ। ২০১১-১২ মরশুমের পর এবার বুন্দেশলিগা চ্যাম্পিয়ন হতে পারে ডর্টমুন্ডের ক্লাবটি।
বিশদ

12th  November, 2018
ম্যাঞ্চেস্টার ডার্বিতে জয় ম্যান সিটি’র

 ম্যাঞ্চেস্টার, ১১ নভেম্বর: ইংলিশ প্রিমিয়ার লিগে রবিবার রাতের ম্যাচে ম্যাঞ্চেস্টার ডার্বিতে দাপটে জিতল ম্যাঞ্চেস্টার সিটি। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে পেপ গুয়ার্দিওলার দল। ম্যান সিটির হয়ে গোল তিনটি করেন ডেভিড সিলভা, সের্গিও আগুয়েরো ও ইকে গুন্ডোগান। ম্যান ইউর হয়ে একমাত্র গোলটি করেন অ্যান্টনি মার্শাল।
বিশদ

12th  November, 2018
ঋদ্ধিই সেরা, মত সৌরভের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাঁধের চোঠের কারণে আপাতত জাতীয় দলের বাইরে উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা। ডিসেম্বরে ফের তিনি গ্লাভস পরে মাঠে ফেরার পরিকল্পনা করেছেন। প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি রবিবার এক অনুষ্ঠানে ঋদ্ধিমানের প্রশংসা করে বলেছেন, ‘এক বছরের বেশি সময় ধরে ঋদ্ধি ভারতীয় দলের বাইরে।
বিশদ

12th  November, 2018
শীর্ষে গোয়া, নায়ক কোরো

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার কোচিতে আইএসএলের ম্যাচে এফ সি গোয়া ৩-১ গোলে হারিয়ে দিল কেরল ব্লাস্টার্সকে। সাত ম্যাচের মধ্যে পাঁচটিতে জিতল এফ সি গোয়া। তারা মাত্র একটি ম্যাচে হেরেছে। অপরটি ড্র করেছে। আইএসএলে দ্বিতীয় ব্রেকের আগে সাত ম্যাচে ১৬ পয়েন্ট পেয়ে শীর্ষে আছে এফ সি গোয়া।
বিশদ

12th  November, 2018
মমিনুল-মুশফিকুর জুটির রেকর্ড

 ঢাকা, ১১ নভেম্বর: জিম্বাবোয়ের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে রেকর্ড পার্টনারশিপ গড়লেন বাংলাদেশের মমিনুল হক ও মুশফিকুর রহিম। চতুর্থ উইকেটে তাঁরা যোগ করেন ২৬৬ রান। এর আগে চতুর্থ উইকেটে বাংলাদেশের সবচেয়ে বড় পার্টনারশিপ ছিল ১৮০ রান।
বিশদ

12th  November, 2018

Pages: 12345

Loading...
একনজরে
বীরেশ্বর বেরা, কলকাতা: কলকাতা শহরে ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশেষ আইন থাকলেও তা কার্যকর করা নিয়ে প্রশ্ন উঠছে। ঢিলেমির জন্যই পরিস্থিতি জটিল হচ্ছে বলে মনে করছে ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৩ নভেম্বর: ফি বছরের মতো এবারও আগামীকাল থেকে প্রগতি ময়দানে শুরু হচ্ছে ভারতের আন্তর্জাতিক বাণিজ্য মেলা। কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রকের আয়োজনে এবার মেলার থিম ‘এন্টারপ্রাই঩জেস ফ্রম রুরাল ইন্ডিয়া।’ ২০১৯ সালে লোকসভার ভোট। ...

বিএনএ, আরামবাগ: সোমবার আরামবাগ মহকুমার চারটি পঞ্চায়েত সমিতিতে নির্বিঘ্নে কর্মাধ্যক্ষ নির্বাচন হয়েছে। এদিন আরামবাগ, গোঘাট-১, খানাকুল-১ ও ২ পঞ্চায়েত সমিতিতে তৃণমূলের সদস্যরাই কর্মাধ্যক্ষ হয়েছেন।   ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোনওটা ১০০ তো কোনওটা ২০০ বছর ছুঁই ছুঁই। রাজ্যের সরকারি স্কুলগুলির এমনই সব বয়স। ব্রিটিশ আমলে তৈরি এই স্কুলগুলি বেশিরভাগই তিনতলা। কিছু কিছু স্কুল আছে যেখানে চার-পাঁচ তলাও আছে। আর তাতে বহু বয়স্ক শিক্ষক-শিক্ষাকর্মীদের ওঠানামা করতে সমস্যায় ...


Loading...

আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে অশান্তির সম্ভাবনা। মাতৃস্থানীয়া কারও শরীর-স্বাস্থ্যের অবনতি। প্রেমে সফলতা। বাহন ক্রয়-বিক্রয়ের যোগ। সন্তানের বিদ্যা শিক্ষায় ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ডায়াবেটিস দিবস
১৮৮৯: পণ্ডিত জওহরলাল নেহরুর জন্ম ও শিশুদিবস
১৯৭১: অস্ট্রেলিয়ার ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্টের জন্ম 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.১৯ টাকা ৭৩.৯০ টাকা
পাউন্ড ৯২.৪০ টাকা ৯৫.৭০ টাকা
ইউরো ৮০.৮৫ টাকা ৮৩.৮৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
13th  November, 2018
পাকা সোনা (১০ গ্রাম) ৩১,৪৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৯,৮২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩০,২৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৮ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮, বুধবার, সপ্তমী অহোরাত্র। নক্ষত্র- শ্রবণা অহোরাত্র, সূ উ ৫/৫২/১৮, অ ৪/৪৯/৪৬, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৫ মধ্যে পুনঃ ৭/১৯ গতে ৮/৩ মধ্যে পুনঃ ১০/১৫ গতে ১২/২৭ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৬/৩৪ মধ্যে পুনঃ ৮/১৯ গতে ৩/১৫ মধ্যে। বারবেলা ঘ ৮/৩৭ গতে ৯/৫৯ মধ্যে পুনঃ ১১/২১ গতে ১২/৪৩ মধ্যে, কালরাত্রি ঘ ২/৩৭ গতে ৪/১৫ মধ্যে।
২৭ কার্তিক ১৪২৫, ১৪ নভেম্বর ২০১৮, বুধবার, সপ্তমী রাত্রিশেষ ঘ ৫/০/১৭। শ্রবণানক্ষত্র অহোরাত্র। সূ উ ৫/৫২/৩১, অ ৪/৪৯/৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৬/১৭ মধ্যে ও ঘ ৭/২০/৪ থেকে ঘ ৮/৩/৫০ মধ্যে ও ঘ ১০/১৩/১০ থেকে ১২/২২/২৯ মধ্যে এবং রাত্রি ৫/৪১/২২ থেকে ঘ ৬/৩৩/৩৫ মধ্যে ও ৮/১৮/১ থেকে ঘ ৩/১৫/৪৯ মধ্যে। বারবেলা ১১/২০/৫০ থেকে ১২/৪৩/৫৪ মধ্যে, কালবেলা ৮/৩৬/৪০ থেকে ঘ ৯/৫৮/৪৫ মধ্যে, কালরাত্রি ২/৩৬/৪০ থেকে ঘ ৪/১৪/৩৫ মধ্যে।
 

ছবি সংবাদ

এই মুহূর্তে
পোস্তায় বহুতল থেকে ঝাঁপ তিন মহিলার 
বুধবার সন্ধ্যায় পোস্তার একটি বহুতল থেকে দুই মেয়েকে নিয়ে ঝাঁপ ...বিশদ

07:27:39 PM

ইউনিসেফের যুব দূত হিমা দাস
ভারতে ইউনিসেফের যুব দূত হিসাবে নিযুক্ত হলেন এশিয়ান গেমসের গোল্ড ...বিশদ

05:02:00 PM

বিয়ে হয়ে গেল দীপিকা ও রণবীরের
বিয়ে হয়ে গেল অভিনেত্রী দীপিকা পাড়ুকোন ও অভিনেতা রণবীর সিংয়ের। ...বিশদ

04:59:35 PM

১২৮১০ হাওড়া-মুম্বই (সিএসএমটি) মেল শুক্রবার রাত ৮টার বদলে রাত ১০:১৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

03:34:19 PM

বিধানসভার শীতকালীন অধিবেশনে তৃণমূল সরকারের বিরুদ্ধে অনাস্থা আনার হুমকি বাম-কংগ্রেসের 

03:23:00 PM

  ইস্ট বেঙ্গলের অনুশীলনে চোট দুই ফুটবলারের
আজ অনুশীলনের সময় চোট পেলেন ইস্ট বেঙ্গলের দুই ফুটবলার। মেহতাব ...বিশদ

03:03:04 PM

Loading...
Loading...