Bartaman Patrika
খেলা
 

  দ্বিতীয় রাউন্ডে সিন্ধু ও শ্রীকান্ত

 জাকার্তা, ১৭ জুলাই: ইন্দোনেশিয়া ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠলেন ভারতের পিভি সিন্ধু ও কিদাম্বি শ্রীকান্ত। বিশ্ব ব্যাডমিন্টনের ব্যস্ত ক্রীড়াসূচি সামলে একমাসের বিশ্রামের পর সিন্ধু ও শ্রীকান্ত খেলছেন ইন্দোনেশিয়া ওপেনে। পঞ্চম বাছাই সিন্ধু এখনও এই মরশুমে খেতাব জেতেননি।
বিশদ
ভারতীয় বক্সিং সিস্টেমের প্রশংসায় আমির খান

 নয়াদিল্লি, ১৭ জুলাই: বিশ্ব পর্যায়ে খুব ভালো মানের বক্সার তুলে আনছে ভারত। বিশেষ করে ভারতের বক্সার তুলে আনার সিস্টেম প্রশংসনীয়। পাক বংশোদ্ভুত ব্রিটেনের বক্সার আমির প্রশংসা করেছেন ২০১৭ সালে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জয়ী গৌরব বিধুরির। তিনি বলেন, ২০২০ টোকিও গেমসের গৌরবের পদক জয়ের সম্ভাবনা রয়েছে।
বিশদ

18th  July, 2019
  জুনিয়র বিশ্বকাপে সোনা অনীশের

 নয়াদিল্লি, ১৭ জুলাই: জার্মানির সুলেতে অনুষ্ঠিত জুনিয়র বিশ্বকাপে ২৫ মিটার র‌্যাপিড ফায়ার পিস্তলে অনীশ ভানওয়ালা সোনা জিতলেন। বাছাই পর্বে ৫৮৪ স্কোর করে তিনি শীর্ষে ছিলেন। এরপর ফাইনালে মোট ৩০ পয়েন্টের মধ্যে ২৯ পয়েন্ট সংগ্রহ করে তিনি বিজয় মঞ্চে দাঁড়িয়ে সোনার পদক গলায় ঝোলান।
বিশদ

18th  July, 2019
  শীর্ষস্থান ধরে রাখলেন ডকোভিচ ও বার্টি

 প্যারিস, ১৭ জুলাই: উইম্বলডন জিতে এটিপি র‌্যাঙ্কিংয়ে একনম্বর জায়গা ধরে রাখলেন নোভাক ডকোভিচ। মেয়েদের ডব্লুটিএ র‌্যাঙ্কিংয়ে একনম্বরেই রয়েছেন অস্ট্রেলিয়ার অ্যাশলি বার্টি। যদিও তিনি এবার উইম্বলডনের প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গিয়েছেন। উইম্বলডনে রানার্স রজার ফেডেরার র‌্যাঙ্কিংয়ে দুই থেকে তিন নম্বরে নেমে গেলেন।
বিশদ

18th  July, 2019
  ক্রোমা ও উলফ পিয়ারলেসে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার কলকাতা লিগে শক্তিশালী দল গড়ছে পিয়ারলেস। ঘানার অ্যান্টনি উলফ ও ক্রোমা এবার পিয়ারলেসের জার্সিতে খেলবেন। ২০১৭-১৮ আই লিগে সেরা ডিফেন্ডার ভারনে কালোনকে নিয়েছে তারা। এছাড়া বিদেশি হিসেবে রয়েছেন এডমন্ড পেপরা।
বিশদ

18th  July, 2019
  ইস্টার্ন রেলের সঙ্গে যুক্ত হল জুভাস

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইস্টার্ন রেল স্পোর্টস ক্লাবের সঙ্গে যুক্ত হল জুভাস। কলকাতা লিগের ঐতিহ্যবাহী এই ক্লাবের লক্ষ্য আগামী বছর আই লিগে খেলা। আরও পেশাদার দৃষ্টিভঙ্গীতে এগতে চায় ভারতীয় ফুটবলকে অনেক ফুটবলার উপহার দেওয়া এই প্রাচীন ক্লাব।
বিশদ

18th  July, 2019
আইসিসি’র নিয়মের সমালোচনায় অমিতাভ বচ্চন

 মুম্বই, ১৬ জুলাই: লর্ডসে রবিবার রাতে নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড। নির্ধারিত ৫০ ওভার এবং সুপার ওভারে দুই দলের স্কোর সমান ছিল। তাই আইসিসি’র নিয়ম অনুযায়ী বেশি বাউন্ডারি হাঁকানোর সুবাদে বিজয়ী ঘোষিত হয় ইংল্যান্ড। তারপর থেকেই বিশ্বজুড়ে এই নিয়মের সমালোচনা শুরু হয়।
বিশদ

17th  July, 2019
ব্রিটেনের প্রধানমন্ত্রী পদের দুই দাবিদার
একযোগে বেন স্টোকসকে নাইটহুড দেওয়ার সুপারিশ করলেন

  লন্ডন, ১৬ জুলাই: ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপ জয়ের নায়ক বেন স্টোকসকে নাইটহুড উপাধি দেওয়া হতে পারে। বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে অসাধারণ ব্যাটিং করেন স্টোকস। ৮৪ রানে অপরাজিত থাকেন তিনি। সুপার ওভারেও ভালো ব্যাট করেছিলেন স্টোকস। এক ওভারে ১৫ রান তুলেছিল ইংল্যান্ড।
বিশদ

17th  July, 2019
  ভারতীয় দলের কোচ পদপ্রার্থী কিছু নামী প্রাক্তন ক্রিকেটার

 নয়াদিল্লি, ১৬ জুলাই: বিরাট কোহলি, রহিত শর্মাদের নতুন কোচ ও সাপোর্ট স্টাফ নিয়োগের জন্য আবেদনপত্র চাইল বিসিসিআই। তবে আবেদনকারীদের প্রাথমিক দু’টি শর্তপূরণ করতে হবে। এক, বয়স হতে হবে ৬০ বছরের কম। দুই, আন্তর্জাতিক ক্রিকেটে ন্যূনতম দু’বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আগামী ৩০ জুলাই বিকেল পাঁচটার মধ্যে আবেদন করা যাবে।
বিশদ

17th  July, 2019
নেতা কেন উইলিয়ামসন, বাদ এমএস ধোনি
শচীনের পছন্দের একাদশে পাঁচ ভারতীয়

 নয়াদিল্লি, ১৬ জুলাই: পছন্দের বিশ্বকাপ একাদশ বেছে নিলেন লিটল মাস্টার শচীন তেন্ডুলকর। এই তালিকায় স্থান পেয়েছেন পাঁচ ভারতীয় ক্রিকেটার। তবে উইকেটরক্ষক হিসেবে তিনি মহেন্দ্র সিং ধোনির পরিবর্তে ইংল্যান্ডের জনি বেয়ারস্টোকে বেছে নিয়েছেন। শচীনের তৈরি একাদশের অধিনায়ক নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।
বিশদ

17th  July, 2019
বিশ্বজুড়ে পালিত হবে ইস্ট বেঙ্গলের শতবার্ষিকী

 লন্ডন থেকে নিজস্ব প্রতিনিধি, ১৬ জুলাই: সারা বিশ্ব জুড়ে ইস্ট বেঙ্গল ক্লাবের শতবার্ষিকী উৎসব পালন করা হবে। আগামী আগস্ট থেকে শুরু হয়ে যাবে এই উৎসব। এশিয়া, আফ্রিকা, ইউরোপ, উত্তর আমেরিকা, দক্ষিণ আমেরিকা ও অস্ট্রেলিয়া-ছ’টি উপমহাদেশে একযোগে পালিত হবে এই শতবার্ষিকী উৎসব।
বিশদ

17th  July, 2019
  আগামী বিশ্বকাপ জিততে পারে নিউজিল্যান্ড: ভেত্তোরি

 লন্ডন, ১৬ জুলাই: পরপর দু’বার ফাইনালে উঠেও বিশ্বকাপ হাতছাড়া নিউজিল্যান্ডের। ২০১৫ সালে মেলবোর্নে অস্ট্রেলিয়ার কাছে হার মানতে বাধ্য হয় গ্লেন টার্নার-রিচার্ড হ্যাডলির দেশ। আর এবার লর্ডসে আইসিসি’র নিয়মের ঠেলায় ইংল্যান্ড বশ মানায় তাদের।
বিশদ

17th  July, 2019
পিছনে তাকাব না: ল্যাম্পার্ড

 ইয়োকোহোমা, ১৬ জুলাই: প্রাক মরশুম প্রস্তুতি সারতে জাপানে এসেছে চেলসি। নতুন কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের প্রশিক্ষণে এবার ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ই লক্ষ্য স্টামফোর্ড ব্রিজের ক্লাবটির। আগামী ১৯ জুলাই প্রস্তুতি ম্যাচে ব্লুজ মুখোমুখি হবে কাওয়াসাকি ফ্রন্টেলের।
বিশদ

17th  July, 2019
২২২ মিলিয়ন ইউরোই দাবি পিএসজি’র
নেইমারের জন্য ডেম্বেলে এবং কুটিনহোকে ছাড়তে রাজি বার্সেলোনা

 প্যারিস, ১৬ জুলাই: সোমবার প্যারি সাঁজাঁ’র অনুশীলনে যোগ দিয়েছিলেন নেইমার। কিন্তু এখনও তাঁকে পাওয়ার চেষ্টা চালাচ্ছে বার্সেলোনা। স্প্যানিশ মিডিয়ার একাংশের দাবি, ব্রাজিলিয়ান তারকাটিকে ন্যু ক্যাম্পে আনার জন্য ৪০ মিলিয়ন ইউরো দিতে রাজি কাতালন ক্লাবটি।
বিশদ

17th  July, 2019
ফাইনালে কেউ হারেনি: কেন উইলিয়াসন

 ওয়েলিংটন, ১৬ জুলাই: বিশ্বকাপের ফাইনালে রান কিংবা উইকেটের ব্যবধানে নয়, ইংল্যান্ডের কাছে এক অলীক নিয়মে হারতে হয়েছিল নিউজিল্যান্ডকে। একশো ওভারের খেলা টাই হয়েছিল। সুপার ওভারেও ফল হয় একই। বাউন্ডারি কাউন্টের জেরে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবার বিশ্বচ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড।
বিশদ

17th  July, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

সংবাদদাতা, বালুরঘাট: বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিলিতে দুর্নীতি ঠেকাতে নিজে দাঁড়িয়ে থেকে ত্রিপল বিলি করছেন দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের বিডিও। পাশাপাশি ত্রাণ শিবিরে খাবার বিলিতেও বিশেষ নজরদারি রাখা হয়েছে।  ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: শনিবার দুপুরে পাঁচলার গাববেড়িয়ায় টোটো ও লরির মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হল এক শিশুর। তার নাম আমিরুদ্দিন শাহ (৭)। বাড়ি সিদ্ধেশ্বরী সাহাপাড়ায়। পুলিস জানিয়েছে, এদিন ওই শিশুটি মায়ের সঙ্গে একটি টোটোয় মাজারে যাচ্ছিল। তখন একটি লরি ওই টোটোয় ...

সংবাদদাতা, রামপুরহাট: গ্রামের একমাত্র জল নিকাশির জায়গায় রাইসমিল গড়ে তোলার প্রতিবাদে শুক্রবার রামপুরহাট-১ ব্লকের খরুণ গ্রাম পঞ্চায়েতে অভিযোগ জানালেন তিনটি গ্রামের বাসিন্দারা। এই ব্লকের চাকপাড়া, মালসা ও ফরিদপুর গ্রামের বাসিন্দাদের অভিযোগ, ফিবছর বর্ষার সময় আমরা খুবই দুশ্চিন্তায় থাকি।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি।প্রতিকার: আজ দই খেয়ে শুভ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২০: মা সারদার মৃত্যু
১৮৬৩: কবি, গীতিকার ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের জন্ম
১৮৯৯: লেখক বনফুল তথা বলাইচাঁদ মুখোপাধ্যায়ের জন্ম
১৯৫৫: প্রাক্তন ক্রিকেটার রজার বিনির জন্ম
২০১২: বাংলাদেশের লেখক হুমায়ুন আহমেদের মূত্যু 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৭৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৯২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,৪৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪১,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ১০/১৮ দিবা ৯/১৪। শতভিষা অহোরাত্র। সূ উ ৫/৬/৩, অ ৬/১৯/৩১, অমৃতযোগ দিবা ৯/৩১ গতে ১/২ মধ্যে। রাত্রি ৮/২৮ গতে ১০/৩৮ মধ্যে পুনঃ ১২/৪ গতে ১/৩১ মধ্যে পুনঃ ২/১৪ গতে ৩/৪০ মধ্যে, বারবেলা ৬/৪৬ মধ্যে পুনঃ ১/২২ গতে ৩/১ মধ্যে পুনঃ ৪/৪০ গতে অস্তাবধি, কালরাত্রি ৭/৪০ মধ্যে পুনঃ ৩/৪৬ গতে উদয়াবধি।
৩ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯, শনিবার, তৃতীয়া ৪/২৪/৪ দিবা ৬/৫১/২। শতভিষানক্ষত্র ৬০/০/০ অহোরাত্র, সূ উ ৫/৫/২৪, অ ৬/২১/৫৭, অমৃতযোগ দিবা ৯/৩২ গতে ১/১ মধ্যে এবং রাত্রি ৮/২৫ গতে ১০/৩৭ মধ্যে ও ১২/৪ গতে ১/৩২ মধ্যে ও ২/১৬ গতে ৩/৪৪ মধ্যে, বারবেলা ১/২৩/১৫ গতে ৩/২/৪৯ মধ্যে, কালবেলা ৬/৪৪/৫৮ মধ্যে ও ৪/৪২/২৩ গতে ৬/২১/৫৭ মধ্যে, কালরাত্রি ৭/৪২/২৩ মধ্যে ও ৩/৪৪/৫৮ গতে ৫/৫/৪১ মধ্যে। 
১৬ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ওঃ ইন্ডিজ সফরে খেলবেন না, বোর্ডকে জানালেন ধোনি 
অবসরের জল্পনার মাঝেই ওয়েস্ট ইন্ডিজ সফরে খেলতে পারবেন না বলে ...বিশদ

01:48:08 PM

পশ্চিমবঙ্গের রাজ্যপাল হচ্ছেন জগদীপ ধানকর 
কেশরীনাথ ত্রিপাঠীর পর পশ্চিমবঙ্গের রাজ্যপাল হতে চলেছেন জগদীপ ধানকর। এদিন ...বিশদ

01:27:00 PM

পুলিস হেফাজত থেকে ফেরার ২ বন্দি 
পুলিসকে ধাক্কা দিয়ে পালাল দুই বিচারাধীন বন্দি। এদিন সকালে ঘটনাটি ...বিশদ

12:52:42 PM

পুরাতন মালদহে স্কুলে ভাঙচুর 
সপ্তম শ্রেণীর ছাত্রীকে যৌন নির্যাতনে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা না ...বিশদ

12:33:59 PM

চাঁপদানির ডালহৌসি জুটমিলে বিক্ষোভ 
হুগলির চাঁপদানির ডালহৌসি জুট মিলে শ্রমিক বিক্ষোভ। কর্তৃপক্ষের বিরুদ্ধে অতিরিক্ত ...বিশদ

12:22:09 PM

রোগীমৃত্যু ঘিরে রামরিক হাসপাতালে উত্তেজনা 
এক রোগীর মৃত্যুকে ঘিরে রামরিক হাসপাতালে উত্তেজনা ছড়াল। গতকাল গভীর ...বিশদ

11:45:49 AM