খেলা
 

জীবনকৃতি সম্মান পাচ্ছেন পলাশ নন্দী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবছর সিএবি’র জীবনকৃতি সম্মান পাচ্ছেন বাংলার প্রাক্তন ব্যাটসম্যান পলাশ নন্দী। প্রথম শ্রেণির ক্রিকেটে ৫৭টি ম্যাচ খেলেছেন তিনি। ৪১.১২ গড়ে ৩২০৮ রান করেন তিনি। ৯টি সেঞ্চুরি রয়েছে তাঁর ঝুলিতে। খেলা ছাড়ার পর কোচ হিসাবেও কাজ করেছেন তিনি।
বিশদ
লি’কে হারিয়ে অঘটন ঘটালেন কাশ্যপ

আনাহেইম (ইউএসএ), ২০ জুলাই: ইউ এস ওপেন গ্রাঁ প্রি গোল্ড ব্যাডমিন্টনে অঘটন ঘটালেন ভারতের পারুপল্লী কাশ্যপ। তিনি প্রথম রাউন্ডে হারিয়ে দিলেন শীর্ষ বাছাই কোরিয়ার লি হুন ইলকে। কাঁধের চোট সারিয়ে সার্কিটে ফেরার পর কাশ্যপের এটিই সেরা জয়।
বিশদ

21st  July, 2017
মোহন আকাদেমির দেড় দশক পূর্ণ

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বৃহস্পতিবার দূর্গাপুরে মোহন বাগান-সেইল ফুটবল আকাদেমির দেড় দশক পূর্ণ হল। এই আকাদেমি থেকে ভাসুম, শৌভিক চক্রবর্তী, দীপেন্দু দুয়ারি, জোমিংলিয়ানা রালতে, পিন্টু মাহাতোর মতো ফুটবলাররা উঠে এসেছেন।
বিশদ

21st  July, 2017
শচীনকে ব্যাটিং পরামর্শদাতা চাইছেন রবি
কোচ আসবে যাবে,
দল থেকে যাবে: শাস্ত্রী

মুম্বই, ১৯ জুলাই: ভারতীয় দলের নবনিযুক্ত কোচ রবি শাস্ত্রী বলেছেন, গত দু’সপ্তাহের ঘটনাপ্রবাহ তাঁকে আরও বেশি পরিণত করেছে। তাঁর এই মন্তব্য ঘিরে জোর জল্পনা শুরু হয়েছে ক্রিকেট দুনিয়ায়। অনিল কুম্বলের পদত্যাগের পর ভারতীয় দলের নতুন কোচ নিয়োগ ঘিরে যে নাটক হয়েছে, তা শাস্ত্রীর একেবারে পছন্দ ছিল না বলে ওয়াকিবহাল মহলের ধারণা। সেটাই তিনি এদিনের বক্তব্যে বুঝিয়ে দিতে চেয়েছেন।
বিশদ

20th  July, 2017
শাস্ত্রীর সঙ্গে দ্বিতীয় ইনিংসও মসৃণ হবে, আশায় কোহলি

মুম্বই, ১৯ জুলাই: নয়া কোচ রবি শাস্ত্রীর সঙ্গে মসৃণভাবে কাজ করতে পারবেন বলে আশা করছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগে বুধবার মুম্বইয়ে সাংবাদিক সম্মেলনে শাস্ত্রী সম্পর্কে বিরাট বলেন, ‘আমরা এর আগে তিন বছর এক সঙ্গে কাজ করেছি। আমার মনে হয় না নতুন করে একে অপরকে চেনার প্রয়োজন রয়েছে।
বিশদ

20th  July, 2017
অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালে উঠতে প্রত্যয়ী মিতালিরা

ডার্বি, ১৯ জুলাই: মহিলাদের বিশ্বকাপে মাত্র একবারই ফাইনালে খেলেছে ভারত। ২০০৫ সালের সেই খেতাবি লড়াইয়ে শেষ পর্যন্ত স্বপ্নভঙ্গ হয়েছিল অস্ট্রেলিয়ার কাছে ৯৮ রানে হেরে। বৃহস্পতিবার সেই অজি ব্রিগেডের বিরুদ্ধেই বিশ্বকাপের সেমি-ফাইনালে মুখোমুখি হচ্ছে ভারতীয় মহিলা দল।
বিশদ

20th  July, 2017
নামছেন বোল্ট
মোনাকো মিটে নীরজের কঠিন লড়াই

নয়াদিল্লি, ১৯ জুলাই: দেশের সেরা জ্যাভেলিন থ্রোয়ার নীরজ চোপড়া মোনাকো ডায়মন্ড লিগ মিটে নামছেন। শুক্রবার তিনি মোনাকোয় নামছেন। আগামী মাসে লন্ডনে বিশ্ব চ্যাম্পিয়নশিপের আগে মোনাকোয় ভালো ফল করতে মরিয়া নীরজ। ১৯ বছর বয়সী নীরজ গত ২ জুলাই ডায়মন্ড লিগ মিটের প্যারিস লেগে পঞ্চম স্থানে শেষ করেন। 
বিশদ

20th  July, 2017
প্রবীর দাসের অভাব মেটাতে তৈরি চেস্টারপল লিংডো

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কিংশুক দেবনাথের বাড়ানো লম্বা বল দুরন্ত রিসিভে নিয়ন্ত্রণে আনলেন তিনি। তাতেই ছিটকে গেলেন বিপক্ষ দলের এক ডিফেন্ডার। তারপর ডান প্রান্ত দিয়ে দৌড় শুরু করলেন খর্বকায় উইঙ্গারটি। গতি ও চমৎকার ইনসাইড ডজের সংমিশ্রণে কেটে গেলেন আরও এক প্রতিপক্ষ। মাপা সেন্টারের ফ্লাইট বিভ্রান্ত করল গোলরক্ষক সোরাম পইরেইকেও।
বিশদ

20th  July, 2017
ম্যান সিটিতে ডানিলো
চেলসির পথে আলভারো মোরাতা

 লন্ডন, ১৯ জুলাই: প্রথম একাদশে নিয়মিত সুযোগ না পাওয়ায় রিয়াল মাদ্রিদ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন আলভারো মোরাতা। দলবদলের বাজারে তাঁকে নেওয়ার জন্য আগ্রহ দেখিয়েছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং চেলসি। হোসে মরিনহোর দলের সঙ্গে মোরাতার কথাবার্তা অনেক দূর এগিয়েওছিল।
বিশদ

20th  July, 2017
বিশ্বকাপ ফাইনাল নিয়ে তদন্তে রাজি শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী

 কলম্বো, ১৯ জুলাই: অর্জুনা রণতুঙ্গার অভিযোগকে গুরুত্ব দিয়ে ভারত-শ্রীলঙ্কার মধ্যে ২০১১ সালের বিশ্বকাপ ফাইনাল নিয়ে তদন্ত করতে উদ্যোগী হয়েছেন শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী দয়াশিরি জয়শেখরা। বুধবার সাংবাদিকদের সামনে তিনি বলেন, ‘এ বিষয়ে কোনও একজনের কাছ থেকে আমি লিখিত অভিযোগ পাওয়ার অপেক্ষায় রয়েছি।
বিশদ

20th  July, 2017
ড্রাফটে ফুটবলারদের দর নিয়ে প্রশ্ন উঠতে বাধ্য

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইন্ডিয়ান সুপার লিগের (আইএসএল) চতুর্থ সংস্করণের জন্য রবিবার প্লেয়ার্স ড্রাফটে অংশ নেবেন প্রায় ২০০ জন ভারতীয় ফুটবলার। এরমধ্যে বড়জোর ১৩৫ জন ভারতীয় আইএসএলের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি দলে খেলার সুযোগ পাবেন। অবিক্রিত বাকি ফুটবলারদের আই লিগের ক্লাব খুঁজতে হবে।
বিশদ

20th  July, 2017
জুনিয়রদের গাইড করার দায়িত্ব রফিকদের দিলেন খালিদ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দলের জুনিয়রদের গাইড করার জন্য সিনিয়র ফুটবলার অর্ণব মণ্ডল ও মহম্মদ রফিককে দায়িত্ব দিয়েছেন ইস্ট বেঙ্গল কোচ খালিদ জামিল। বুধবার সকালে অনুশীলনের পর রফিক যেমন বললেন, ‘সিনিয়র হিসেবে জুনিয়রদের গাইড করা আমার কর্তব্য। তবে কেউ জানতে বা শিখতে চাইলে তাঁকে আমি সাহায্য করতে রাজি।’
বিশদ

20th  July, 2017

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বহরমপুর সেন্ট্রাল জেল থেকে চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা বিচারাধীন বন্দি উধাও হল হাসপাতাল থেকে। পলাতক ওই বন্দির নাম সোহেল রানা (২৫)। ...

ইসলামাবাদ, ২২ জুলাই (পিটিআই): পানামা পেপার ফাঁস কেলেঙ্কারিতে শেষ পর্যন্ত গদি খোয়াতে হতে পারে নওয়াজ শরিফকে। এমন আশঙ্কায় শরিফের উত্তরসূরি হিসাবে বেছে নেওয়া হল তাঁর ভাইকেই। শাহবাজ শরিফ এখন পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী এবং নওয়াজের ছোট ভাই। তবে শাহবাজ শরিফ পাক ...

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি, ২২ জুলাই: জাতীয় গড়ের তুলনায় পশ্চিমবঙ্গে বেকারত্বের হার বেশি। সম্প্রতি লোকসভায় কেন্দ্রীয় শ্রমমন্ত্রী বন্দারু দত্তাত্রেয়’র পেশ করা রিপোর্টে প্রকাশ পেয়েছে এই তথ্য। একইসঙ্গে সংশ্লিষ্ট রিপোর্টে কেন্দ্রীয় শ্রমমন্ত্রী এও উল্লেখ করেছেন যে, ২০১২-১৩ আর্থিক বছরের তুলনায় ২০১৫-১৬ অর্থবর্ষে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শহরে তোলাবাজির অভিযোগ। পাঁচ লক্ষ টাকা তোলা চেয়ে হুমকি দেওয়ায় কলকাতার বেনিয়াপুকুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন এক প্রোমোটার। মহম্মদ ওমর ফারুখ নামে ওই প্রোমোটারের লিখিত অভিযোগের ভিত্তিতে পুলিশ তিন অভিযুক্তকে গ্রেপ্তার করেছে। লালবাজার সূত্রে এই ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর স্বাস্থ্য নিয়ে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৭ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা দিবা ৩/১৬, পুনর্বসুনক্ষত্র দিবা ৯/৫৩, সূ উ ৫/৭/৫৭, অ ৬/১৮/৫, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/৩১ রাত্রি ৭/৪৫-৯/১১, বারবেলা ১০/৪-১/২২, কালরাত্রি ১/৪-২/২৬।
৬ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা ৩/৫২/৫৯, পুনর্বসুনক্ষত্র ১১/৫/৩৬, সূ উ ৫/৪/৫০, অ ৬/২০/৬, অমৃতযোগ দিবা ৫/৫৭/৫১-৯/২৯/৫৫, বারবেলা ১০/৩/৩-১১/৪২/২৮, কালবেলা ১১/৪২/২৮-১/২১/৫২, কালরাত্রি ১/৩/৪-২/২৩/৩৯।
 ২৮ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
দুর্গাপুরে মাথায় গুলি করে আত্মঘাতী এএসআই

 দুর্গাপুরে একজন এএসআই নিজের সার্ভিস রিভলবার দিয়ে মাথায় গুলি করে আত্মঘাতী হন। তিনি বীরভূমের রামপুরহাটের বাসিন্দা বলে জানা গিয়েছে।

01:19:00 AM

 রামপুরহাট- আজিমগঞ্জ প্যাসেঞ্জার লাইনচ্যুত
শনিবার বেশি রাতে লাইনচ্যুত হল রামপুরহাট-আজিমগঞ্জ প্যাসেঞ্জার ট্রেন। রেল সূত্রে জানা গিয়েছে, রামপুরহাট থেকে আজিমগঞ্জ যাওয়ার পথে সাগরদিঘি ও মোড়গ্রামের মাঝে এক নম্বর গেটের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়। এই দুর্ঘটনার জেরে ওই লাইনে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে। ঘটনায় কয়েকজন আহত হয়েছেন বলে খবর। তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। রাতে রেলের আধিকারিকরা ঘটনাস্থলে আসেন।

01:15:00 AM

লাভপুর ব্লকের শীতল গ্রামে জলের তোড়ে ভেসে গেল দুই বালক
লাভপুর ব্লকের শীতল গ্রামে একটি নদী পার হওয়ার সময় জলের তোড়ে ভেসে গেল দুই বালক ও এক তরুণী। বালক দুটি উদ্ধার হলেও তরুণীর এখনও কোনো হদিশ মেলেনি। প্রশাসনিক তৎপরতা বাড়াতে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন এস আর ডি’র চেয়ারম্যান অনুব্রত মণ্ডল।

22-07-2017 - 07:16:00 PM

টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি
টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি জামিনা পারভিন। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির ধুপগুড়িতে।

22-07-2017 - 06:52:00 PM

রাজ্যে ফের সচিব, জেলা শাসক পদে রদবদল 
রাজ্যে একাধিক পদে আমলাদের রদবদল করা হল। দক্ষিণ দিনাজপুরের জেলা শাসক করা হল শরদ কুমার দ্বিবেদীকে। শিল্পন্নোয়ন নিগমের এক্সিকিউটিভ পদে এলেন সঞ্জয় বসু। ক্রেতা সুরক্ষা দপ্তরের যুগ্মসচিব করা হল স্মিতা পান্ডেকে। এছাড়াও একাধিক পদে রদবদল করা হয়েছে।  

22-07-2017 - 04:31:06 PM

শিশু পাচারকাণ্ড: সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি কৈলাস বিজয়বর্গীয়র 
শিশু পাচারকাণ্ডে সিআইডি'র নোটিশ প্রসঙ্গে মুখ খুললেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। তার দাবি, এই ইস্যুতে রাজ্য সরকার রাজনীতি করছে। প্রয়োজনে তিনি সুপ্রিম কোর্টে যাবেন বলে জানিয়েছেন এই বিজেপি নেতা। অন্যদিকে, পাহাড়ে অশান্তির কারণ খতিয়ে দেখতে সিবিআই তদন্তেরও দাবি জানিয়েছেন। 

22-07-2017 - 03:20:59 PM