Bartaman Patrika
খেলা
 

 চেন্নাইকে হারিয়ে চতুর্থবার আইপিএল জিতল মুম্বই ইন্ডিয়ান্স

হায়দরাবাদ, ১২ মে: দ্বাদশ আইপিএলের রুদ্ধশ্বাস ফাইনালে চেন্নাই সুপার কিংসকে ১ রানে হারিয়ে চতুর্থবার চ্যাম্পিয়ন হয়ে নজির গড়ল মুম্বই ইন্ডিয়ান্স। জয়ের জন্য ১৫০ রান তাড়া করতে নেমে চেন্নাই ৯ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে ৭০ রান তুলে ফেলেছিল। কিন্তু তার পরেই ম্যাচে নাটকীয় পটপরিবর্তন ঘটে। একে একে ফিরে যান সুরেশ রায়না (৮), অম্বাতি রায়াডু (১)। তা সত্ত্বেও আশা ছাড়েননি সিএসকে’র সমর্থকরা।
বিশদ
দোষী সাব্যস্ত হল মোহন বাগান-ইস্ট বেঙ্গলসহ সাত ক্লাব

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সুপার কাপে না খেলার জন্য মোহন বাগান, ইস্ট বেঙ্গলসহ আই লিগের সাত ক্লাবকে দোষী সাব্যস্ত করল এআইএফএফের শৃঙ্খলারক্ষা কমিটি। দিল্লিতে একটি হোটেলে শৃঙ্খলারক্ষা কমিটির পাঁচ সদস্য সম্প্রতি নিজেদের মধ্যে রিভিউ মিটিংয়ে বসেছিলেন। সাত ক্লাবই শো-কজের জবাব দিয়েছিল।
বিশদ

13th  May, 2019
পিএসজি’কে জয়ের পথে ফেরালেন নেইমার

 প্যারিস, ১২ মে: টানা তিনটি ম্যাচ জয়ের মুখ দেখেনি প্যারি সাঁজাঁ। মরশুমের শেষ পর্বে দলের এরকম পারফরম্যান্সে চিন্তিত ছিলেন কোচ টমাস টুচেল। শনিবার তাঁর দলকে জয়ের পথে ফেরালেন নেইমার ও অ্যাঞ্জেল ডি মারিয়া। অ্যাওয়ে ম্যাচে অ্যাঙ্গার্সকে হারিয়ে আপাতত স্বস্তি পিএসজি শিবিরে।
বিশদ

13th  May, 2019
শেষ ম্যাচে হার ম্যান ইউয়ের, দ্বিতীয় স্থান লিভারপুলের
ব্রাইটনকে সহজেই হারিয়ে লিগ চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি

 লন্ডন, ১২ মে: প্রত্যাশামতোই ২০১৮-১৯ মরশুমের ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হল ম্যাঞ্চেস্টার সিটি। এই দশকে প্রথম দল হিসেবে পরপর দু’বার খেতাব ঘরে তুলল পেপ গুয়ার্দিওলার দল। রবিবার অ্যাওয়ে ম্যাচে ব্রাইটনকে সহজেই ৪-১ গোলে হারাল ম্যান সিটি। এই জয়ের সুবাদে ৩৮ ম্যাচে ৯৮ পয়েন্ট সংগ্রহ করল তারা।
বিশদ

13th  May, 2019
বাটলারের ঝড়ে পাকিস্তানের বিরুদ্ধে জিতল ইংল্যান্ড

সাউদাম্পটন, ১২ মে: উত্তেজক ম্যাচে পাকিস্তানকে ১২ রানে হারিয়ে ওয়ান ডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ইয়ন মর্গ্যানের নেতৃত্বাধীন ইংল্যান্ড। রোজবোল স্টেডিয়ামে ইংল্যান্ডের ৩৭৩ রানের জবাবে ৩৬১ রানে থমকে যায় সফরকারি পাক দল। জস বাটলারের বিধ্বংসী সেঞ্চুরির জবাবে ব্যাট হাতে পালটা জ্বলে উঠলেন পাক ওপেনার ফখর জামান।
বিশদ

13th  May, 2019
বিশ্বকাপে সুস্থ রাবাডাকে পাওয়ার আশায় প্রোটিয়ারা

 জোহানেসবার্গ, ১২ মে: বিশ্বকাপের কাগিসো রাবাডা পরোপুরি সুস্থ হয়ে উঠবেন বলে আশা প্রকাশ করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। আসন্ন মেগা ইভেন্টে তরুণ তারকা পেসারটিকে শুরু থেকে পাওয়া যাবে বলেই তাদের বিশ্বাস। রবিবার দলের চিকিৎসক মহম্মদ মোসাজির এমন বার্তাই দিয়েছেন।
বিশদ

13th  May, 2019
 ১৫ জুন প্রি-সিজন ট্রেনিং শুরু মহমেডান স্পোর্টিংয়ের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১৫ জুন থেকে প্রি-সিজন ট্রেনিং শুরু হচ্ছে মহমেডান স্পোর্টিংয়ে। তারা নিজেদের মাঠেই ট্রেনিং করবে। রবিবার ময়দানের ক্লাব তাঁবুতে ক্লাব কর্তাদের সঙ্গে আলোচনায় বসেছিলেন হেড কোচ সুব্রত ভট্টাচার্য। সেখানে দু’বারের জাতীয় লিগ জয়ী কোচের হাতে ২৫ জন প্লেয়ারের তালিকা তুলে দেন মহমেডান কর্তারা।
বিশদ

13th  May, 2019
চুক্তির ভুয়ো খবর নিয়ে চাঞ্চল্য ইস্ট বেঙ্গলে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোয়েসের লেটারহেডে একটি প্রেস রিলিজ। তাতে লেখা স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডার ম্যানুয়েল অ্যান্টনিও মলিনাকে সই করাতে চলেছে ইস্ট বেঙ্গল। ক্ষণিকের মধ্যে সেই প্রেস রিলিজ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। 
বিশদ

13th  May, 2019
‘এমএসডি’ মানে একটি অন্যরকম যুগ: ম্যাথু হেডেন

 চেন্নাই, ১২ মে: বিশ্বকাপের মুখে মহেন্দ্র সিং ধোনির প্রশংসায় পঞ্চমুখ ম্যাথু হেডেন। রবিবার একটি স্পোর্টস চ্যানেলে সিএসকে-দ্য সুপার কিংস শো নামে একটি অনুষ্ঠানে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী দলের প্রাক্তন ওপেনার ম্যাথু হেডেন বলেছেন,‘এমএসধোনি মানে একটি যুগ। আর শুধু ক্রিকেট মাঠে নেতা নয়, আমার তো মনে হয় ও জাতীয় নেতা।
বিশদ

13th  May, 2019
হালেপকে হারিয়ে সেরা বার্টেন্স, নাদালের বিদায়

 মাদ্রিদ, ১২ মে: আপাতত বিশ্ব র‌্যাঙ্কিংয়ে (ডব্লুটিএ) একনম্বর হওয়া হচ্ছে না রোমানিয়ার সিমোনা হালেপের। শনিবার রাতে মাদ্রিদ ওপেনের ফাইনালে হালেপ হেরে গেলেন কিকি বার্টেন্সের কাছে ৪-৬,৪-৬ ফলে। এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হতে পারলে জাপানের নাওমি ওসাকাকে হারিয়ে একনম্বর স্থান ফিরে পেতেন সিমোনা হালেপ।
বিশদ

13th  May, 2019
 অনূর্ধ্ব ১৯ ফুটবলে উদ্বোধনী ম্যাচে ইস্টবেঙ্গলের সামনে আলিপুরদুয়ার

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: আইএফএ ও একটি বেসরকারি চ্যানেলের যৌথ উদ্যোগে অনূর্ধ্ব ১৯-র বেঙ্গল ফুটবল লিগের প্রথম দিনেই ইস্টবেঙ্গলের মুখোমুখি হবে আলিপুরদুয়ার জেলা দল। আগামী ২৬ মে থেকে কলকাতায় এই ফুটবল লিগ শুরু হচ্ছে। এই লিগের খেলাগুলি হবে ইস্টবেঙ্গল, মহামেডান ও মোহনবাগান মাঠে। 
বিশদ

13th  May, 2019
নিজামের শহরে আজ আইপিএলের মেগা ফাইনাল
ধোনির দিকে তাকিয়ে চেন্নাই,
টিম গেমে ফেভারিট মুম্বই

হায়দরাবাদ, ১১ মে: দ্বাদশ আইপিএলের মেগা ফাইনালে আজ, রবিবার নিজামের শহর হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে মুম্বই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। দুই দলই তিনবার করে আইপিএল জিতেছে। এবার একে অপরকে টেক্কা দেওয়ার পালা। মহেন্দ্র সিং ধোনির ক্ষুরধার নেতৃত্ব চেন্নাই সুপার কিংসকে এগিয়ে রাখছে ঠিকই, তবে দলগত সংহতি মুম্বই ইন্ডিয়ান্সের সবচেয়ে বড় শক্তি।
বিশদ

12th  May, 2019
আজ জিতলেই ফের ইপিএল চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি

 রাতুল ঘোষ : স্মরণাতীত কালের মধ্যে ইংলিশ প্রিমিয়ার লিগের খেতাবি লড়াইয়ের ফয়সালা এমন ফটোফিনিশে হয়েছে বলে মনে পড়ছে না। রবিবার দীর্ঘ ন’মাস ব্যাপী ইপিএলের ওপর যবনিকা পড়ছে। ভারতীয় সময় সন্ধ্যা সাড়ে সাতটায় একসঙ্গে শুরু হবে ১০টি ম্যাচ।
বিশদ

12th  May, 2019
বোলারদের কৃতিত্ব ধোনির

 বিশাখাপত্তনম, ১১ মে: দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে অষ্টমবার আইপিএলের ফাইনালে উঠেছে চেন্নাই সুপার কিংস। আর তার পুরো কৃতিত্বটা মাহি দিয়েছেন বোলারদের। শুক্রবার দ্বিতীয় কোয়ালিফায়ারে টসে জিতে প্রথমে ফিল্ডিং নিয়েছিল চেন্নাই সুপার কিংস। উইকেট কেমন আচরণ করবে, সেটা আন্দাজ করতে পেরেছিলেন ধোনি।
বিশদ

12th  May, 2019
কিছুটা হলেও এগিয়ে সিএসকে

  এবি ডি’ভিলিয়ার্স: জয়টা অনেকটা অভ্যাসের ফসল। অন্তত আইপিলের ফাইনালে পৌঁছানো দুটো দলের দিকে তাকালে সেই প্রবাদেরই প্রতিফলন মেলে। দারুণ রোমাঞ্চকর টুর্নামেন্টের বহু চড়াই-উতরাই পেরিয়ে সেরা দুই দল হিসেবেই খেতাবি লড়াইয়ে পৌঁছেছে চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্স। আইপিএল ইতিহাসের সফলতম দুটো দলও তারাই।
বিশদ

12th  May, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, মালদহ: মালদহের হবিবপুর বিধানসভা উপনির্বাচনে প্রার্থী দিয়ে নিজেদের অস্তিত্ব প্রমাণের চেষ্টা করলেও প্রচারে এখনও সেভাবে সাড়া ফেলতে পারল না কংগ্রেস। নির্বাচনী এলাকাজুড়ে দেওয়াল লিখন ...

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৪ মে: ‘বাক স্বাধীনতা মানে অন্যের অধিকারেও হস্তক্ষেপ নয়।’ মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিকৃত করে ফেসবুক পোস্ট করার অপরাধ মামলায় আজ এই মন্তব্য ...

সংবাদদাতা, পূর্বস্থলী: তীব্র দাবদাহের মধ্যেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় যাচ্ছে পূর্বস্থলীর আম। বাগান থেকে জাগ ভাঙা আম ট্রাকবোঝাই করে বিভিন্ন জেলায় পাঠানো হচ্ছে। অন্যদিকে এবারও পূর্বস্থলীতে তিনদিন ধরে আম উৎসব ও মেলা হবে। পূর্বস্থলী থানার মাঠে আগামী ২ জুন রবিবার আম ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের ক্ষেত্রে ভাবনা-চিন্তা করে বিষয় নির্বাচন করলে ভালো হবে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম 

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬৫ টাকা ৭১.৩৪ টাকা
পাউন্ড ৮৯.৭৪ টাকা ৯২.৯৯ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৮১৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১৩৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৬০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৭,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৭,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১৩/৫৮ দিবা ১০/৩৬। উত্তরফাল্গুনী ৫/৩৯ দিবা ৭/১৬। সূ উ ৫/০/৩৬, অ ৬/৫/১৮, অমৃতযোগ দিবা ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/১১ গতে ১১/৭ মধ্যে পুনঃ ৩/২৮ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৬/৪৯ গতে ৯/০ মধ্যে পুনঃ ১/২২ গতে উদয়াবধি, বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে, কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে।
৩১ বৈশাখ ১৪২৬, ১৫ মে ২০১৯, বুধবার, একাদশী ১০/৫১/২১ দিবা ৯/২১/২২। উত্তরফাল্গুনীনক্ষত্র ৩/২৩/৩৫ দিবা ৬/২২/১৬ পরে হস্তানক্ষত্র ৫৯/৫৮/৫১, সূ উ ৫/০/৫০, অ ৬/৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/৮ মধ্যে ও ১/৪৭ গতে ৫/২০ মধ্যে এবং রাত্রি ৯/৪৭ মধ্যে ও ১১/৫৬ গতে ১/২২ মধ্যে, বারবেলা ১১/৩৩/৪৬ গতে ১/১২/১ মধ্যে, কালবেলা ৮/১৭/১৮ গতে ৯/৫৫/৩২ মধ্যে, কালরাত্রি ২/২৭/১৮ গতে ৩/৩৯/৪ মধ্যে। 
৯ রমজান
এই মুহূর্তে
বন্ধ হলদিয়া বন্দর 
শ্রমিক বিক্ষোভে স্তব্ধ হয়ে হলদিয়া বন্দর। বন্দর বন্ধ হওয়াতে অচলাবস্থা ...বিশদ

10:17:37 PM

এমন নির্বাচন কমিশন জম্মে দেখিনি: মমতা
বিজেপি যা বলছে নির্বাচন কমিশন তাই করছে। এমন নির্বাচন কমিশন ...বিশদ

09:22:00 PM

 অমিত শাহর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: মমতা

09:17:27 PM

জরুরী সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী 

09:16:21 PM

গুয়াহাটির শপিং মলের বাইরে বিস্ফোরণ
গুয়াহাটির জু রোডের একটি শপিং মলের বাইরে বিস্ফোরণ ঘটে। ঘটনায় ...বিশদ

08:45:31 PM

রাজ্যে ভোট প্রচারের সময় কমল
শেষ দফার নির্বাচনী প্রচারে সময় কমিয়ে দিল নির্বাচন কমিশন। এর ...বিশদ

08:07:49 PM