খেলা
 

পূরব, সুদীপের সেঞ্চুরি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কর্ণাটকে আমন্ত্রণীমূলক টুর্নামেন্টে কেএসসিএ কোল্টের বিরুদ্ধে ৪ উইকেটে ৩০৫ রান তুলেছে বাংলা। পূরব যোশী ও সুদীপ চ্যাটার্জি ২১৯ রানের পার্টনারশিপ গড়ে তোলেন।
বিশদ
  বিদায় ভারতের

 দোহা, ২২ জুলাই: এ এফ সি অনূর্ধ্ব ২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব থেকে ছিটকে গেল ভারত। শনিবার আয়োজক কাতারের কাছে ০-১ গোলে হেরে গেল ভারত। শনিবার রাতে আল সাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে ৫৪ মিনিটে জয়সূচক গোল করেন কাতারের আলমোয়েজ আলি।
বিশদ

পস্তিগা এবার ব্রাত্য, দর্শক টানতে বিশ্বকাপার রাখার ভাবনা এটিকে’র

 নিজস্ব প্রতিনিধি,কলকাতা: নব সাজে সজ্জিত সল্টলেক স্টেডিয়াম নিয়ে আই লিগের দুই ক্লাব মোহন বাগান- ইস্ট বেঙ্গলের সঙ্গে ‘যুদ্ধে’ নামছে আতলেতিকো কলকাতা। শনিবার কলকাতার এক পাঁচতারা হোটেলে দলের নতুন কোচ টেডি শেরিংহ্যাম এবং টেকনিক্যাল ডিরেক্টর তথা স্পোর্টিং ডিরেক্টর অ্যাশলি ওয়েস্টউডের সাংবাদিক সম্মেলন শেষ হওয়ার পর এটিকে’র মালিক সঞ্জীব গোয়েঙ্কা সাফ জানিয়ে দেন,‘ভেন্যু হিসাবে সল্টলেক স্টেডিয়ামই আমাদের প্রথম পছন্দ।
বিশদ

ইংল্যান্ডকে হুঁশিয়ারি মিতালির

ডার্বি, ২১ জুলাই: সামনে তিন বারের বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। মহিলাদের বিশ্বকাপে মোট ছয় বার ফাইনালে খেলেছে তারা। তবুও রবিবারের খেতাবি লড়াইয়ের আগে এমন হেভিওয়েট প্রতিপক্ষকেও রেয়াত করছেন না ভারতীয় দলের ক্যাপ্টেন মিতালি রাজ। আসলে সেমি-ফাইনালে ছয় বারের বিশ্বসেরা অস্ট্রেলিয়াকে ৩৬ রানে হারিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছেন ভারতের মেয়েরা।
বিশদ

22nd  July, 2017
মহিলা বিশ্বকাপ ফাইনালের আকর্ষণ একাই বাড়িয়ে দিয়েছেন হরমনপ্রীত

নিজস্ব প্রতিবেদন: একটা ইনিংসেই বদলে গিয়েছে হরমনপ্রীত কাউরের ক্রিকেট ভুবন। বৃহস্পতিবার মহিলা বিশ্বকাপের সেমি-ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁর অপরাজিত ১৭১ রানের সঙ্গে অনেকেই মিল খুঁজে পাওয়ার চেষ্টা করছেন ৮৩’র বিশ্বকাপে জিম্বাবোয়ের বিরুদ্ধে কপিল দেবের অপরাজিত ১৭৫ রানের মধ্যে।
বিশদ

22nd  July, 2017
নজর কাড়লেন কুলদীপ ও সামি

কলম্বো, ২১ জুলাই: শ্রীলঙ্কা সফরে প্রস্তুতি ম্যাচের প্রথম দিনেই নজর কাড়লেন চায়নাম্যান বোলার কুলদীপ যাদব। প্রথম ইনিংসে ৬.৫ ওভার হাত ঘুরিয়ে ২টি মেডেন সহ ১৪ রান দিয়ে তুলে নিয়েছেন ৪টি উইকেট। ৩১ রান দিয়ে তিনটি উইকেট পেয়েছেন রবীন্দ্র জাদেজা। তবে ভারতের এক নম্বর স্পিনার রবিচন্দ্রন অশ্বিন একটিও উইকেট পাননি।
বিশদ

22nd  July, 2017
পিছতে পারে লা লিগার প্রথম এল ক্লাসিকো

মাদ্রিদ, ২১ জুলাই: আসন্ন লা লিগার প্রথম এল ক্লাসিকোটি হবে ২০ ডিসেম্বর। ওইদিন সান্তিয়াগো বার্নাব্যুতে খেলতে যাবেন মেসি-নেইমার-সুয়ারেজরা। দ্বিতীয় দফার মহাম্যাচ আগামী বছরের ৬ মে। ন্যু ক্যাম্পে মুখোমুখি হবে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। তবে বিশেষজ্ঞদের ধারণা, ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপের ফাইনাল ১৬ ডিসেম্বর।
বিশদ

22nd  July, 2017
দুরন্ত গোল রোমেলু লুকাকুর
ম্যাঞ্চেস্টার ডার্বি জিতল ম্যান ইউ

 টেক্সাস, ২১ জুলাই: মরশুমের প্রথম ম্যাঞ্চেস্টার ডার্বিতে শেষ হাসি হাসলেন হোসে মরিনহোই। শুক্রবার ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপের ম্যাচে রোমেলু লুকাকু এবং মার্কাস র‌্যাশফোর্ডের গোলে চিরপ্রতিদ্বন্দ্বী সিটিকে হারাল ইউনাইটেড। উল্লেখ্য, মরশুমে এটিই ছিল ম্যান সিটির প্রথম ম্যাচ।
বিশদ

22nd  July, 2017
ফেডেরারের নজর এবার কুড়িতম গ্র্যান্ডস্ল্যামে

জুরিখ, ২১ জুলাই: আর পক্ষকাল পরেই ছত্রিশে পা দেবেন তিনি। যে আয়ুতে অধিকাংশ পেশাদার খেলোয়াড় বানপ্রস্থে চলে যান, সেই বয়সে একের পর এক খেতাব জিতে চলেছেন রজার ফেডেরার। তবু সাফল্যের খিদে এখনও ম্লান হয়নি এতটুকু। ৩৫ বছর বয়সী সুইস কিংবদন্তির চোখ এখন ২০-তম গ্র্যান্ডস্ল্যাম মুকুটে।
বিশদ

22nd  July, 2017
সিঙ্গাপুরে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

সিঙ্গাপুর, ২১ জুলাই: আগামী ৩১ জুলাই স্পেনের আদালতে হাজির হতে হবে তাঁকে। ২০১৭-১৮ মরশুমে কোথায় খেলবেন তিনি, তা জানার জন্য আগ্রহী আপামর ফুটবলপ্রেমীরা। কিন্তু আশ্চর্যরকমভাবে কনফেডারেশনস কাপের পর মুখ বন্ধ রেখেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।
বিশদ

22nd  July, 2017
শহরে এসে ওয়েস্টউডের সঙ্গে সভা শেরিংহ্যামের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার কলকাতায় এলেন আতলেতিকো ডি কলকাতার নতুন কোচি টেডি শেরিংহ্যাম। ইংল্যান্ডের প্রাক্তন এই তারকা স্ট্রাইকার এদিন সন্ধ্যায় ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর অ্যাশলি ওয়েস্টউডের সঙ্গে রবিবার ড্রাফটে ফুটবলার নেওয়া নিয়ে আলোচনায় বসেন। ভারতীয় ফুটবল নিয়ে কোনও ধারণা শেরিংহ্যামের নেই।
বিশদ

22nd  July, 2017
সিঙ্গাপুরে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

 সিঙ্গাপুর, ২১ জুলাই: আগামী ৩১ জুলাই স্পেনের আদালতে হাজির হতে হবে তাঁকে। ২০১৭-১৮ মরশুমে কোথায় খেলবেন তিনি, তা জানার জন্য আগ্রহী আপামর ফুটবলপ্রেমীরা। কিন্তু আশ্চর্যরকমভাবে কনফেডারেশনস কাপের পর মুখ বন্ধ রেখেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।
বিশদ

22nd  July, 2017

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শহরে তোলাবাজির অভিযোগ। পাঁচ লক্ষ টাকা তোলা চেয়ে হুমকি দেওয়ায় কলকাতার বেনিয়াপুকুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন এক প্রোমোটার। মহম্মদ ওমর ফারুখ নামে ওই প্রোমোটারের লিখিত অভিযোগের ভিত্তিতে পুলিশ তিন অভিযুক্তকে গ্রেপ্তার করেছে। লালবাজার সূত্রে এই ...

ইসলামাবাদ, ২২ জুলাই (পিটিআই): পানামা পেপার ফাঁস কেলেঙ্কারিতে শেষ পর্যন্ত গদি খোয়াতে হতে পারে নওয়াজ শরিফকে। এমন আশঙ্কায় শরিফের উত্তরসূরি হিসাবে বেছে নেওয়া হল তাঁর ভাইকেই। শাহবাজ শরিফ এখন পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী এবং নওয়াজের ছোট ভাই। তবে শাহবাজ শরিফ পাক ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ২১ জুলাই শহিদ দিবসের সমাবেশে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের করা মন্তব্য নিয়ে ওঠা বিতর্কের ঝড় রাজ্যের গণ্ডি পেরিয়ে এবার জাতীয় স্তরে উঠে এল। নরেন্দ্র মোদির ব্যর্থতা তথা বিজেপি শাসিত রাজ্যগুলির অপশাসন নিয়ে শুক্রবার ধর্মতলার ঐতিহাসিক সমাবেশমঞ্চ থেকে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইষ্টার্ন কোলফিল্ডের সালানপুর এলাকায় থাকা কর্মী আবাসন থেকে কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুসারে অন্তত ১০০ বেআইনি দখলদারকে উচ্ছেদ করা হয়েছে। বস্তুত, এই রাষ্ট্রায়ত্ত সংস্থার বহু আবাসনেই তারপরেও প্রচুর বেআইনি দখলদার রয়েছে বলে অভিযোগ রয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর স্বাস্থ্য নিয়ে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৭ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা দিবা ৩/১৬, পুনর্বসুনক্ষত্র দিবা ৯/৫৩, সূ উ ৫/৭/৫৭, অ ৬/১৮/৫, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/৩১ রাত্রি ৭/৪৫-৯/১১, বারবেলা ১০/৪-১/২২, কালরাত্রি ১/৪-২/২৬।
৬ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা ৩/৫২/৫৯, পুনর্বসুনক্ষত্র ১১/৫/৩৬, সূ উ ৫/৪/৫০, অ ৬/২০/৬, অমৃতযোগ দিবা ৫/৫৭/৫১-৯/২৯/৫৫, বারবেলা ১০/৩/৩-১১/৪২/২৮, কালবেলা ১১/৪২/২৮-১/২১/৫২, কালরাত্রি ১/৩/৪-২/২৩/৩৯।
 ২৮ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
দুর্গাপুরে মাথায় গুলি করে আত্মঘাতী এএসআই

 দুর্গাপুরে একজন এএসআই নিজের সার্ভিস রিভলবার দিয়ে মাথায় গুলি করে আত্মঘাতী হন। তিনি বীরভূমের রামপুরহাটের বাসিন্দা বলে জানা গিয়েছে।

01:19:00 AM

 রামপুরহাট- আজিমগঞ্জ প্যাসেঞ্জার লাইনচ্যুত
শনিবার বেশি রাতে লাইনচ্যুত হল রামপুরহাট-আজিমগঞ্জ প্যাসেঞ্জার ট্রেন। রেল সূত্রে জানা গিয়েছে, রামপুরহাট থেকে আজিমগঞ্জ যাওয়ার পথে সাগরদিঘি ও মোড়গ্রামের মাঝে এক নম্বর গেটের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়। এই দুর্ঘটনার জেরে ওই লাইনে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে। ঘটনায় কয়েকজন আহত হয়েছেন বলে খবর। তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। রাতে রেলের আধিকারিকরা ঘটনাস্থলে আসেন।

01:15:00 AM

লাভপুর ব্লকের শীতল গ্রামে জলের তোড়ে ভেসে গেল দুই বালক
লাভপুর ব্লকের শীতল গ্রামে একটি নদী পার হওয়ার সময় জলের তোড়ে ভেসে গেল দুই বালক ও এক তরুণী। বালক দুটি উদ্ধার হলেও তরুণীর এখনও কোনো হদিশ মেলেনি। প্রশাসনিক তৎপরতা বাড়াতে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন এস আর ডি’র চেয়ারম্যান অনুব্রত মণ্ডল।

22-07-2017 - 07:16:00 PM

টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি
টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি জামিনা পারভিন। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির ধুপগুড়িতে।

22-07-2017 - 06:52:00 PM

রাজ্যে ফের সচিব, জেলা শাসক পদে রদবদল 
রাজ্যে একাধিক পদে আমলাদের রদবদল করা হল। দক্ষিণ দিনাজপুরের জেলা শাসক করা হল শরদ কুমার দ্বিবেদীকে। শিল্পন্নোয়ন নিগমের এক্সিকিউটিভ পদে এলেন সঞ্জয় বসু। ক্রেতা সুরক্ষা দপ্তরের যুগ্মসচিব করা হল স্মিতা পান্ডেকে। এছাড়াও একাধিক পদে রদবদল করা হয়েছে।  

22-07-2017 - 04:31:06 PM

শিশু পাচারকাণ্ড: সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি কৈলাস বিজয়বর্গীয়র 
শিশু পাচারকাণ্ডে সিআইডি'র নোটিশ প্রসঙ্গে মুখ খুললেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। তার দাবি, এই ইস্যুতে রাজ্য সরকার রাজনীতি করছে। প্রয়োজনে তিনি সুপ্রিম কোর্টে যাবেন বলে জানিয়েছেন এই বিজেপি নেতা। অন্যদিকে, পাহাড়ে অশান্তির কারণ খতিয়ে দেখতে সিবিআই তদন্তেরও দাবি জানিয়েছেন। 

22-07-2017 - 03:20:59 PM