Bartaman Patrika
খেলা
 

 রুদ্ধশ্বাস ম্যাচে হেরে সিরিজ খোয়াল ভারত

হ্যামিলটন, ১০ ফেব্রুয়ারি: নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবার টি-২০ সিরিজ জেতার সুযোগ অল্পের জন্য হাতছাড়া করল ভারত। রবিবার সেডন পার্কে রুদ্ধশ্বাস ম্যাচে ‘টিম ইন্ডিয়া’কে ৪ রানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতল নিউজিল্যান্ড। সেই সঙ্গে ওয়ান ডে সিরিজে হারের বদলাও নিলেন কেন উইলিয়ামসনরা।
বিশদ
বিশ্বকাপে ফেভারিট ভারত ও ইংল্যান্ড
বলছেন রিকি পন্টিং

 মেলবোর্ন, ১০ ফেব্রুয়ারি: রিকি পন্টিংয়ের চোখে আসন্ন বিশ্বকাপে ফেভারিট হিসেবে দৌড় শুরু করবে ভারত ও ইংল্যান্ড। দুই দলের সাম্প্রতিক ফর্মের ভিত্তিতে এ কথা জানিয়েছেন অস্ট্রেলিয়ার এই প্রাক্তন অধিনায়ক। তাই বলে নিজের দেশের খেতাবরক্ষার সম্ভাবনাও একেবারে উড়িয়ে দিচ্ছেন না তিনি।
বিশদ

 এমন পরাজয় হতাশাজনক: রহিত

হ্যামিলটন, ১০ ফেব্রুয়ারি: ন‌িউজিল্যান্ডের মাটিতে টেস্ট এবং ওয়ান ডে সিরিজ দাপটের সঙ্গে জিতে নিলেও টি-২০ সিরিজে ইতিহাস গড়া হল না ভারতের। রবিবার রুদ্ধশ্বাস ম্যাচে মাত্র ৪ রানে হারের পর রীতিমতো হতাশ দেখাচ্ছিল ভারতের অস্থায়ী অধিনায়ক রহিত শর্মাকে। 
বিশদ

 ভিনিসিয়াসের প্রশংসায় রিয়াল কোচ

 মাদ্রিদ, ১০ ফেব্রুয়ারি: মাদ্রিদ ডার্বি জয়ের পর কি লা লিগা চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন কি দেখছে রিয়াল মাদ্রিদ? কোচ সান্তিয়াগো সোলারি এই প্রশ্নের উত্তরে বলেছেন, ‘বার্সেলোনা যদি অ্যাথলেতিক বিলবাওকে হারায় তাহলে ওরা আট পয়েন্টে এগিয়ে থাকবে। তাই এখনই চ্যাম্পিয়নশিপ নিয়ে কিছু ভাবছি না। তবে লিগে অনেক উত্থানপতন অবশ্যই ঘটবে।
বিশদ

সিনিয়র জাতীয় হকিতে চ্যাম্পিয়ন আরএসপিবি

 গোয়ালিয়র, ১০ ফেব্রুয়ারি: গতবারের চ্যাম্পিয়ন পাঞ্জাবকে ৩-২ গোলে হারিয়ে সিনিয়র জাতীয় হকিতে চ্যাম্পিয়ন হল রেলওয়ে স্পোর্টস প্রমোশন বোর্ড (আরএসপিবি)। বিজয়ী দলের হয়ে ৩৫, ৪৫ মিনিটে দুটি গোল করেন হারসাহিব সিং। ৫৭ মিনিটে জয়সূচক গোল করেন দিলপ্রীত সিং।
বিশদ

  চেন্নাই ম্যাচে চোখ লাল-হলুদ শিবিরের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ আই লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে চেন্নাই সিটি এফসি খেলবে নেরোকার বিরুদ্ধে। দুপুর দুটো থেকে এই ম্যাচ অনুষ্ঠিত হবে ইম্ফলের মাঠে। এই ম্যাচের দিকে তাকিয়ে রয়েছে ইস্ট বেঙ্গল।
বিশদ

 স্থগিত কাশ্মীর-ইস্ট বেঙ্গল ম্যাচ হবে শ্রীনগরেই

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার কাশ্মীরের আবহাওয়ার অনেকটাই উন্নতি হয়েছে। সেখানে তাপমাত্রা এক ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরাফেরা করছে। শ্রীনগরের মাঠটিতে আর বরফ জমে নেই। তবে মাঠের অবস্থা ভালো রাখতে রিয়াল কাশ্মীরের কোচ রবার্টসন স্থানীয় টিআরসি গ্রাউন্ডে প্র্যাকটিস করাননি।
বিশদ

 কার্যত আশা শেষ এটিকে’র

 নিজস্ব প্রতিবেদন: প্রথমে পিছিয়ে থেকে পরে ২-১ গোলে এগিয়ে গিয়েও সেই ব্যবধান ধরে রাখতে পারল না এটিকে। রবিবার আইএসএলে পুনের বালেওয়াড়ি স্টেডিয়ামে এফসি পুনে সিটির কাছে আটকে স্টিভ কোপেলের দল। প্রথম চার দলের মধ্যে থেকে কার্যত প্লে-অফে খেলার আশা শেষ কলকাতার দলের।
বিশদ

শেষ ম্যাচে ২ রানে হার স্মৃতিদের

 হ্যামিলটন, ১০ ফেব্রুয়ারি: প্রথম দুই ম্যাচে হেরে সিরিজ হাতছাড়া হয়েছিল আগেই। রবিবার নিয়মরক্ষার তৃতীয় টি-২০ ম্যাচে নিিউজিল্যান্ডের মহিলা দলের কাছে মাত্র ২ রানে হেরে গেল ভারতের প্রমীলা ব্রিগেড। নিউজিল্যান্ডের ১৬১ রানের জবাবে ৪ উইকেটে ১৫৯ রানে আটকে যায় ভারতের ইনিংস।
বিশদ

নিউজিল্যান্ডে ঐতিহাসিক সিরিজ
জয়ের হাতছানি ভারতের সামনে

 হ্যামিলটন, ৯ ফেব্রুয়ারি: একটা সময় ভারতীয় ক্রিকেট দলকে নিয়ে অনেকে মজা করে বলতেন-- দেশের মাটিতে বাঘ, বিদেশে গেলেই বেড়াল। সেই ধারণা অনেকটাই বদলে দিয়েছে বিরাট কোহলির নেতৃত্বাধীন ‘টিম ইন্ডিয়া’। গত তিন মাসে ভারতীয় দল বিদেশের মাটিতে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে।
বিশদ

10th  February, 2019
মোহন বাগানের বিরুদ্ধে ড্র
করে আশা প্রায় শেষ চার্চিলের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ম্যাচের ৭৭ মিনিট পর্যন্ত এগিয়ে থেকেও চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে ড্র করল মোহন বাগান। শনিবার গোয়ার ভাস্কোর তিলক ময়দানে ম্যাচের ৩৯ মিনিটে মোহন বাগানকে এগিয়ে দেন ডিপান্ডা ডিকা। ৭৭ মিনিটে চার্চিলের পক্ষে পেনাল্টি থেকে গোলটি শোধ করেন অ্যান্টনি উলফ।
বিশদ

10th  February, 2019
ত্রিভুজ কম্বিনেশনেই জয়ের আশায় এটিকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ত্রিভুজ কম্বিনেশনের সাহায্যেই রবিবার আইএসএলের অ্যাওয়ে ম্যাচে এফসি পুনে সিটি’কে হারানোর স্বপ্ন দেখছে এটিকে। রবিবার পুনের বালেওয়াড়ি স্টেডিয়ামে খেলবে স্টিভ কোপেলের দল। এটিকে আপফ্রন্টে এডু গার্সিয়া, অধিনায়ক ম্যানুয়েল ল্যাঞ্জারোট, এভার্টন স্যান্টোসের কম্বিনেশন খুবই ইতিবাচক ফুটবল খেলছে।
বিশদ

10th  February, 2019
 বিশ্বকাপের পর প্রদুনোভা শুরু দীপার

  নয়াদিল্লি, ৯ ফেব্রুয়ারি: আবার প্রদুনোভা ভল্ট শুরু করতে পারেন দীপা কর্মকার। তাঁর কোচ বিশ্বেশ্বর নন্দী বৃহস্পতিবার এ কথা জানিয়েছেন। তবে যেহেতু এটি জিমন্যাস্টিকসের সবচেয়ে বিপজ্জনক ভল্টগুলির একটি, তাই পুনরায় প্রদুনোভা শুরুর ক্ষেত্রে তাড়াহুড়ো করে ছাত্রীকে বিপদে ঠেলে দিতে চান না কোচ।
বিশদ

10th  February, 2019
 জাতীয় হকির ফাইনালে মুখোমুখি পাঞ্জাব ও আরএসপিবি

  গোয়ালিয়র, ৯ ফেব্রুয়ারি: জাতীয় হকি চ্যাম্পিয়নশিপের ফাইনালে গতবারের চ্যাম্পিয়ন পাঞ্জাব খেলবে রেলওয়ে স্পোর্টস প্রমোশন বোর্ডের (আরএসপিবি) বিরুদ্ধে। রবিবার ফাইনাল অনুষ্ঠিত হবে।
বিশদ

10th  February, 2019
  ওলিম্পিকসের জন্য ছুটিতে রাহি

 নয়াদিল্লি, ৯ ফেব্রুয়ারি: টোকিও ওলিম্পিক গেমসের প্রস্তুতির জন্য ডেপুটি কালেক্টরের চাকরি থেকে আপাতত ছুটি নিলেন শ্যুটার রাহি স্বর্নবাত। তাও আবার বেতনহীন ছুটি! এশিয়ান গেমসে সোনাজয়ী ভারতের প্রথম মহিলা শ্যুটারটি জানিয়েছেন, ‘দীর্ঘ ১২ বছর ধরে আমি ভারতের হয়ে প্রতিনিধিত্ব করছি।
বিশদ

10th  February, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, কোচবিহার: দলের একাধিক নির্দেশকে অমান্য করার জেরে কোচবিহার পুরসভার দু’জন দলীয় কাউন্সিলারকে রবিবার সাসপেন্ড করেছে ফরওয়ার্ড ব্লক। ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার চন্দনা মোহন্ত ও ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার তপন ঘোষকে দ্রুত সাসপেন্ডের চিঠি পাঠানো হবে।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে কলকাতা বিশ্ববিদ্যালয়ে মহাত্মা গান্ধীর নামে একটি চেয়ার প্রফেসর পদ দেওয়ার ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সেই পদে যোগ দেওয়ার জন্য কোনও অধ্যাপকই আগ্রহ দেখাচ্ছেন না। অন্তত প্রথমবার বিজ্ঞাপনের পর আবেদনের সংখ্যা দেখে এমন ...

বিএনএ, আসানসোল: মন্ত্রী তথা দলের জেলা পর্যবেক্ষক অরূপ বিশ্বাসের কড়া বার্তার পরেই আসানসোলে তৃণমূলের শীর্ষ নেতারা একসঙ্গে পথ চলতে শুরু করেছেন। শুক্রবার একাধিক অনুষ্ঠানমঞ্চে তাঁদের একসঙ্গে দেখা গিয়েছে। দেরিতে হলেও জেলায় দলের শীর্ষ নেতাদের শুভবুদ্ধির উদয় হওয়ায় খুশি তৃণমূলের নিচুতলার ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পিএফ খেলাপিদের সংখ্যা বাড়ছে। অর্থাৎ, কর্মীর বেতন থেকে পিএফ বাবদ টাকা কেটে নিলেও, তা পিএফ দপ্তরে জমা করছে না বহু সংস্থা। গোটা দেশেই এই অপরাধ বাড়ছে। বাদ নেই পশ্চিমবঙ্গও। এবার এই বিষয়ে প্রত্যেকটি আঞ্চলিক অফিসকে সতর্ক করল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পারিবারিক ঝামেলার সন্তোষজনক নিষ্পত্তি। প্রেম-প্রণয়ে শুভ। অতিরিক্ত উচ্চাভিলাষে মানসিক চাপ বৃদ্ধি। প্রতিকার: আজ দই খেয়ে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫৪ টাকা ৭২.২৪ টাকা
পাউন্ড ৯০.৮২ টাকা ৯৪.০৯ টাকা
ইউরো ৭৯.৩৬ টাকা ৮২.৫৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৭৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,০৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  February, 2019

দিন পঞ্জিকা

 ২৮ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ২২/৪৪ দিবা ৩/২১। অশ্বিনী ৩৭/২৩ রাত্রি ৯/১২। সূ উ ৬/১৫/১২, অ ৫/২৬/৪২, অমৃতযোগ দিবা ৭/৪৫ মধ্যে পুনঃ ১০/৪৩ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৬/১৮ গতে ৮/৫১ মধ্যে পুনঃ ১১/২৫ গতে ২/৫১ মধ্যে। বারবেলা ৭/৩৯ গতে ৯/৩ মধ্যে পুনঃ ২/৩৮ গতে ৪/২ মধ্যে, কালরাত্রি ১০/১৫ গতে ১১/৫১ মধ্যে।
২৭ মাঘ ১৪২৫, ১১ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার, ষষ্ঠী ১১/০/১১। অশ্বিনীনক্ষত্র অপঃ ৫/২৪/৩২, সূ উ ৬/১৬/৩৫, অ ৫/২৪/৫৯, অমৃতযোগ দিবা ৭/৪৫/৪২ মধ্যে ও ১০/৪৩/৫৭ থেকে ১২/৫৭/৩৮ এবং রাত্রি ৬/১৬/২৫ থেকে ৮/৫০/৪৪ মধ্যে ও ১১/২৫/৪ থেকে ২/৫০/৪৯ মধ্যে, বারবেলা ২/৩৭/৫৩ থেকে ৪/১/২৬ মধ্যে, কালবেলা ৭/৪০/৮ থেকে ৯/৩/৪১ মধ্যে, কালরাত্রি ১০/১৪/২০ থেকে ১১/৫০/৪৭ মধ্যে। 
৫ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে শুভ। বৃষ: মাতৃস্থানীয় ব্যক্তির স্বাস্থ্যোন্নতির ইঙ্গিত। মিথুন: বাহন ক্রয়বিক্রয়ের ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের ...বিশদ

07:03:20 PM

পথ দুর্ঘটনায় মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু ঘিরে উত্তেজনা বীরভূম জেলার ময়ূরেশ্বরের কোটসুরে 

07:03:00 PM

পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতে স্কুলে ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য 

05:32:00 PM

মেট্রো চ্যানেলে ধর্না, গ্রেপ্তার মান্নান সহ অনেকে
কলকাতার মেট্রো চ্যনেলে ধর্নায় বসতে গিয়ে গ্রেপ্তার হলেন বিরোধী দলনেতা ...বিশদ

05:21:00 PM

বেশ কিছু বাস বন্ধ হাওড়ায়, চরম ভোগান্তি যাত্রীদের
হাওড়া ময়দান থেকে ১০টি রুটের মোট ২৮০টি বাস চলাচল বন্ধ ...বিশদ

05:16:17 PM