দক্ষিণবঙ্গ
 
 

 

 নোটবন্দি ও জিএসটির প্রতিবাদে রামনগরে তৃণমূলের সভা

 সংবাদদাতা, কাঁথি: কেন্দ্রীয় সরকারের নোটবন্দি ও জিএসটি চালুর প্রতিবাদে বুধবার রামনগরের দেপাল ও পালধুই অঞ্চল তৃণমূল কংগ্রেসের ডাকে মিছিল বের হয়। এদিন রামনগর-এগরা সড়কে মহাকাল থেকে দেপাল পর্যন্ত মিছিল পরিক্রমা করে। মিছিল শেষে পথসভায় বিধায়ক অখিল গিরি সহ অন্যান্য নেতৃত্ব বক্তব্য রাখেন।
বিশদ
 কৃষ্ণনগরে প্রাপ্য টাকার দাবিতে স্মারকলিপি স্বাস্থ্যকর্মীদের

 বিএনএ, কৃষ্ণনগর: একাধিক স্বাস্থ্য প্রকল্পে কাজ করিয়েও টাকা না দেওয়ার অভিযোগ জানিয়ে বুধবার নদীয়া জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের কাছে ডেপুটেশন দিলেন স্বাস্থ্যকর্মীরা। বিশদ

 চার মাসের বেশি বন্ধ শালবনীর রাস্তা, বাস না চলায় ভোগান্তি

 বিএনএ, মেদিনীপুর: চার মাসের উপরে বন্ধ শালবনীর সিঁয়াজোড়ায় সেতু সংলগ্ন বিকল্প রাস্তা। বাস চলাচলও বন্ধ রয়েছে। ফলে, সমস্যায় পড়তে হচ্ছে সাধারণ মানুষকে। এই রাস্তা দিয়ে মেদিনীপুর থেকে শালবনী-পিড়াকাটা হয়ে গোয়ালতোড় যাওয়া যায়। প্রায় দেড় বছর আগে সিয়াজোড়ায় সেতুটি ভেঙে পড়ে। নতুন করে সেতু নির্মাণের কাজ শুরু হয়।
বিশদ

 দুর্গাপুরে আত্মঘাতী ছাত্রী, উদ্ধার সুইসাইড নোট

 সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুরে ১৫ নম্বর ওয়ার্ডের সত্যজিৎ পল্লিতে বুধবার বিএ তৃতীয় বর্ষের এক ছাত্রীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। মৃতার নাম পূজা ধীবর(২১)। তাঁর বাড়ি ফরিদপুর থানার জামগড়া এলাকায়। তিনি পড়াশুনার জন্য দুর্গাপুরে দাদু-দিদিমার বাড়িতে থাকতেন।
বিশদ

 পিংলায় বিজেপি কর্মীদের উপর হামলার অভিযোগ

 সংবাদদাতা, খড়্গপুর: পিংলায় বিজেপি কর্মীদের উপর হামলার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। যদিও তৃণমূল নেতৃত্ব অভিযোগ অস্বীকার করেছে। প্রসঙ্গত, এদিন বন্যায় ক্ষতিপূরণ সহ বিভিন্ন দাবিতে ব্লক কৃষি আধিকারিকের কাছে যুব মোর্চার ডেপুটেশন ছিল।
বিশদ

 ঝাড়খণ্ডে বেসরকারি মেডিক্যাল কলেজে ভর্তির নামে প্রতারিত বর্ধমান শহরের বাসিন্দা

 সংবাদদাতা, বর্ধমান: ঝাড়খণ্ডে বেসরকারি মেডিক্যাল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তি করে দেওয়ার নামে বর্ধমানের এক ব্যক্তির কাছ থেকে সাড়ে ৬ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া হয়েছে। টাকা ফেরত চাইলে তা দিচ্ছে না প্রতারক। এমনকী মোবাইলও বন্ধ করে দিয়েছে সে। ঘটনার বিষয়ে বর্ধমান থানায় অভিযোগ দায়ের করেছেন প্রতারিত।
বিশদ

 এমপি ফান্ডের টাকায় বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে বাস চালু

 বিএনএ, বাঁকুড়া: ছাত্রছাত্রী ও শিক্ষক-শিক্ষিকাদের যাতায়াতের সুবিধার্থে বুধবার বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বাস চালু করা হয়। এদিন দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দেবনারায়ণ বন্দ্যোপাধ্যায় আনুষ্ঠানিকভাবে ওই বাসের সূচনা করেন।
বিশদ

 কাঁথিতে বিচিত্রানুষ্ঠান চলার সময় ২ যুবককে খুনের চেষ্টা, গ্রেপ্তার ৩

 সংবাদদাতা, কাঁথি: কাঁথি থানার মুণ্ডপাড়া এলাকায় রাস উৎসব উপলক্ষে বিচিত্রানুষ্ঠান চলাকালীন উদ্যোক্তাদের দু’জনকে খুনের চেষ্টার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করল পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতদের বাড়ি বাড়চণ্ডীভেটি গ্রামে। বুধবার তাদের কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক তিনজনেরই ১৪দিন জেল হেপাজতের নির্দেশ দেন।
বিশদ

 অবৈধ স্পা, ডান্সবার বন্ধে অভিযানে নামছে আসানসোল পুরসভা

বিএনএ, আসানসোল: ১ ডিসেম্বর থেকে আসানসোল শহরের অবৈধ স্পা কেন্দ্র, ডান্সবার, হুক্কাবার এবং বিতর্কিত পার্লারগুলিতে অভিযান চালাবে পুরসভা। বুধবার মেয়র পরিষদ সদস্যদের সঙ্গে বৈঠকে এমনই সিদ্ধান্ত নিয়েছেন মেয়র জিতেন্দ্র তেওয়ারি।
বিশদ

 ময়নায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার ঘটনায় গ্রেপ্তার ২

 বিএনএ, তমলুক: ময়নায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার ঘটনায় পুলিস দুই অভিযুক্তকে গ্রেপ্তার করেছে। পুলিস জানিয়েছে, ধৃতদের নাম রাজু হাইত ও সুরজিৎ গুছাইত। তাদের বাড়ি ময়না থানার তিলখোঁজা এলাকায়। ধৃতদের এদিন তমলুক জেলা আদালতে তোলা হলে বিচারক পাঁচদিনের পুলিস হেপাজতের নির্দেশ দিয়েছেন।
বিশদ

 ডেবরায় বন্যার ক্ষতিপূরণের ফর্ম বিক্রির অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

 সংবাদদাতা, খড়্গপুর: বন্যার ক্ষতিপূরণের ফর্ম বিক্রির অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। এই ঘটনায় ডেবরা ব্লকে চাঞ্চল্য ছড়িয়েছে। তৃণমূল নেতৃত্ব অবশ্য অভিযোগ অস্বীকার করেছে। সিপিএমের পক্ষ থেকে ব্লক কৃষি আধিকারিকের কাছে লিখিত অভিযোগও জানানো হয়েছে।
বিশদ

 আরামবাগের পূর্ত দপ্তরের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারকে নিগ্রহের অভিযোগ

বিএনএ, আরামবাগ: বুধবার দুপুরে আরামবাগের পূর্ত দপ্তরের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার নিরঞ্জন ভড়কে নিগ্রহের অভিযোগ উঠেছে বিদ্যুৎ বণ্টন সংস্থার ডিভিশনাল ম্যানেজার সহ সংশ্লিষ্ট ঠিকাদারি সংস্থার কর্মীদের বিরুদ্ধে। এই ঘটনায় নিরঞ্জনবাবুকে আরামবাগ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

 কাঁথিতে নদীতে ডুবে মৃত্যু নন্দীগ্রামের মৎস্যজীবীর

 সংবাদদাতা, কাঁথি: কাঁথির রসুলপুর নদীতে জলে ডুবে মৃত্যু হল নন্দীগ্রামের এক মৎস্যজীবীর। জুনপুট কোস্টাল থানা এলাকার দহসোনামুই মৎস্যখটি সংলগ্ন নদীতে এই ঘটনাটি ঘটেছে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম গণেশচন্দ্র আড়ি(৪০)। তাঁর বাড়ি নন্দীগ্রামের ৭ নম্বর জলপাই গ্রামে।
বিশদ

মহম্মদবাজারে ডায়ারিয়ার প্রকোপ, এলাকায় মেডিক্যাল টিম

 বিএনএ, সিউড়ি: মহম্মদবাজার ব্লকের গামিরা গ্রামে ডায়ারিয়ার প্রকোপ দেখা দেওয়ায় বুধবার স্বাস্থ্য শিবির করল স্বাস্থ্য দপ্তরের ব্লক আধিকারিকরা। স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, দু’দিন ধরেই গামিরা গ্রামের বাগদি পাড়ার বাসিন্দারা একজন দু’জন করে পেটের অসুখের সমস্যা নিয়ে আসছিল। তাদের মধ্যে ডায়ারিয়ার উপসর্গও ধরা পড়ে।
বিশদ

 তেহট্টে স্ত্রীকে পুড়িয়ে মারার দায়ে যাবজ্জীবন কারাদণ্ড স্বামীর

বিএনএ, কৃষ্ণনগর: তেহট্টে স্ত্রীকে পুড়িয়ে মারার দায়ে স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল কৃষ্ণনগর জেলা আদালত। বুধবার জেলা আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা(পঞ্চম) বিচারক বিপ্লব রায় এই রায় দেন।
বিশদ

Pages: 12345

একনজরে
সুমন তেওয়ারি  সিউড়ি, বিএনএ: বাংলার রসগোল্লা জিআই তকমা পাওয়ার পর সিউড়ির মোরব্বা শিল্পের উন্নতি ও জিআই স্বীকৃতি দাবি করলেন মোরব্বা শিল্পীরা। এলাকার বাসিন্দা ও মোরব্বা শিল্পীদের দাবি, প্রায় তিনশো বছরের পুরনো মোরব্বা শিল্প সরকারি উদাসীনতায় ক্রমশ হারিয়ে যেতে বসেছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খুন হয়ে যাওয়া ধর্ষিতার হাতের মুঠোয় ছিল রক্তমাখা কয়েকটি চুল। সেই তথ্য পুলিসের খাতায় নথিবদ্ধ থাকলেও, চুল ও রক্তের ফরেন্সিক পরীক্ষা হয়নি। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বিএনএ, বারাসত: সরকারি চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণার ঘটনায় সোনারপুর থানার হরিনাভি ও উত্তর ২৪ পরগনার দত্তপুকুর থানা এলাকা থেকে মোট দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিস। মোটা অঙ্কের প্রতারণার ঘটনাটি ঘটেছে দত্তপুকুরে। ...

 হারারে, ২২ নভেম্বর: অবশেষে ক্ষমতা হারালেন জিম্বাবোয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবে। ৩৭ বছর ধরে দেশ শাসন করেছেন। তার নাম যেন হয়ে উঠেছিল জিম্বাবোয়ের প্রতিশব্দ। একসময় শ্বেতাঙ্গ ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পঠনপাঠনে আগ্রহ বাড়লেও মন চঞ্চল থাকবে। কোনও হিতৈষী দ্বারা উপকৃত হবার সম্ভাবনা। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩: লেখক প্যারীচাঁদ মিত্রের মৃত্যু
১৮৯৭: লেখক নীরদচন্দ্র চৌধুরির জন্ম
১৯৩৭: বিজ্ঞানী আচার্য জগদীশচন্দ্র বসুর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৯৮ টাকা ৬৫.৬৬ টাকা
পাউন্ড ৮৪.৪৫ টাকা ৮৭.৩৩ টাকা
ইউরো ৭৪.৭০ টাকা ৭৭.৩১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ অগ্রহায়ণ, ২৩ নভেম্বর, বৃহস্পতিবার, পঞ্চমী শেষ রাত্রি ঘ ৫/৩৫, নক্ষত্র-পূর্বাষাঢ়া দিবা ঘ ৬/৫৯, সূ উ ৫/৫৮/২৫, অ ৪/৪৭/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/২৪ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৫/৪০ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ৩/২০ মধ্যে পুনঃ ৪/১৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৫ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৩ গতে ১/১ মধ্যে।
৬ অগ্রহায়ণ, ২৩ নভেম্বর, বৃহস্পতিবার, পঞ্চমী রাত্রি ঘ ১/৫৮/১১, উত্তরষাঢ়ানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/৫৯/২৩, অ ৪/৪৬/৫, অমৃতযোগ দিবা ৬/৪৩/৪৫, ৭/২৬/৪৬-৯/৩৫/৩৮, ১১/৪৪/৪৯-২/৩৬/৫১, ৩/১৯/৫২-৪/৪৬/৫, রাত্রি ১২/৪২/৪৯-২/২৮/৪৭, বারবেলা ৩/২৫/১৫-৪/৪৬/৫, কালবেলা ২/৪/২৫-৩/২৫/১৫, কালরাত্রি ১১/২২/৪৪-১/১/৫৪।
৩ রবিঃআউঃ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ডেঙ্গু নিয়ে বিধানসভায় গোলমাল, বাম-কংয়ের বিক্ষোভ, বিরোধীদের মুলতুবি প্রস্তাব আনতে না দেওয়ায় উত্তপ্ত সভা

12:15:00 PM

কন্যা সন্তানের জন্ম দেওয়ায় অন্ডালে এক গৃহবধূকে খুন করার চেষ্টার অভিযোগ শ্বশুর বাড়ির লোকজনদের বিরুদ্ধে

12:09:00 PM

প্রায় ঘণ্টাখানেক পর জিটি রোড থেকে উঠল অবরোধ

11:59:45 AM

নদীয়ার দিগনগর থেকে গ্রেপ্তার ভেজাল ঘি তৈরির এক পান্ডা

11:51:00 AM

বিট্রিশ সেন্সর বোর্ডের ছাড়পত্র ‘পদ্মাবতী’-কে, ইংল্যান্ডে ১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে সিনেমাটি

11:33:26 AM