দক্ষিণবঙ্গ
 
 

 বর্ধমানে বড় মায়ের পুজোয় পুষ্পাঞ্জলি দেওয়ার ভিড়। ছবি: মুকুল রহমান

 বিষ্ণুপুরে চাঁদা আদায়ের অভিযোগে ধৃত যুবক

 সংবাদদাতা, বিষ্ণুপুর: গ্রামে কালীপুজো না হলেও সেই উপলক্ষে ফুটবল টুর্নামেন্টের নাম করে রাস্তায় জোর করে চাঁদা আদায়ের অভিযোগে বৃহস্পতিবার বিষ্ণুপুরের মেটেপাতন গ্রামে হানা দিয়ে পুলিশ এক যুবককে গ্রেপ্তার করে। ধৃতের নাম শেখ জসিম। তার বাড়ি ওই গ্রামেই।
বিশদ
কেশিয়াড়িতে ঠিকাদারকে মারধরের অভিযোগ

 সংবাদদাতা, খড়্গপুর: কেশিয়াড়ির খাজরায় বিদ্যুতের সাবস্টেশন তৈরির কাজে নিযুক্ত ঠিকাদারকে মারধরের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। অভিযোগ, বুধবার সন্ধ্যায় এলাকার কিছু বাসিন্দা ওই ঠিকাদারকে মারধর করেন। ফলে, তিনি কাজ বন্ধ করে দেন। এর ফলে এই সাবস্টেশনের কাজ বন্ধ হয়ে যাওয়ারও আশঙ্কা দেখা দিয়েছে।
বিশদ

 পটাশপুরে সমবায়ে চুরির ঘটনায় যুবক গ্রেপ্তার

 সংবাদদাতা, কাঁথি: পটাশপুরের মংলামাড়োর চিস্তিপুর এলাকায় একটি সমবায় সমিতিতে চুরির ঘটনায় যুক্ত থাকার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করল পুলিশ। পটাশপুর থানার পুলিশ জানিয়েছে, ধৃতের নাম শেখ সেকেন্দার। তার বাড়ি পটাশপুরের পালপাড়া এলাকায়।
বিশদ

খেজুরিতে বাসের ছাদ থেকে পড়ে মৃত্যু প্যান্ডেলকর্মীর

সংবাদদাতা, কাঁথি: বৃহস্পতিবার, কালীপুজোর দিন বাড়ি ফেরার পথে বাসের ছাদ থেকে পড়ে মৃত্যু হল এক যুবকের। পুলিশ জানিয়েছে, মৃতের নাম কালীপদ বেরা(৩৬)। তাঁর বাড়ি খেজুরির কামারদার গড়কচুরি গ্রামে। তিনি পেশায় প্যান্ডেলকর্মী ছিলেন। কলকাতা সহ বিভিন্ন এলাকা থেকে প্যান্ডেলের কাজ সেরে দীপাবলি উপলক্ষে তিনি বাড়ি ফিরছিলেন।
বিশদ

আজ ফুলিয়ায় দীর্ঘ পথজুড়ে আঁকা হবে আলপনা

বিএনএ, কৃষ্ণনগর: আজ, শুক্রবার রাতে ফুলিয়ায় দীর্ঘ পথজুড়ে আলপনা আঁকা হবে। ফুলিয়ার একটি ক্লাবের উদ্যোগে প্রায় দু’কিলোমিটার রাজপথ ৫৫০জন শিল্পীর তুলির টানে সেজে উঠবে। আলপনা অঙ্কনের উদ্যোগ ঘিরে ফুলিয়ায় সাজসাজ রব।
বিশদ

 চেন্নাই থেকে সোনা চুরির অভিযোগে গ্রেপ্তার কালনার যুবক

সংবাদদাতা, কালনা: চেন্নাই থেকে সোনা চুরির অভিযোগে কালনার শ্রীরামপুরের এক যুবককে বুধবার গ্রেপ্তার করল চেন্নাই পুলিশ। ধৃতের নাম বাদশা শেখ। বৃহস্পতিবার ধৃতকে কালনা আদালতে তোলা হলে বিচারকের নির্দেশে তাকে ছ’দিনের ট্রানজিট রিমান্ডে নিয়েছে চেন্নাই পুলিশ।
বিশদ

রানিনগরে জ্বরে আক্রান্তের সংখ্যা বাড়ছে, এলাকায় স্বাস্থ্যশিবির

বিএনএ, বহরমপুর: রানিনগর-২ ব্লকে পদ্মানদীর পাড়ের চারটি গ্রামে আরও ১০জন জ্বরে আক্রান্ত হয়েছেন। এনিয়ে এখনও পর্যন্ত সংশ্লিষ্ট গ্রামগুলিতে প্রায় ৫১০জন জ্বরে আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। এই অবস্থায় বৃহস্পতিবার বারোবিঘা কলোনিতে ক্যাম্প বসিয়ে জ্বরে আক্রান্তদের চিকিৎসা করেছে ব্লক স্বাস্থ্য দপ্তর।
বিশদ

 সবং কলেজের তিনতলা থেকে পড়ে মৃত্যু শ্রমিকের

সংবাদদাতা, খড়্গপুর: বৃহস্পতিবার সকালে সবং সজনিকান্ত কলেজের তিনতলা থেকে নীচে পড়ে এক ঠিকা শ্রমিকের মৃত্যু হয়েছে। তাঁর নাম রঘুনাথ সামন্ত(৪৯)। বাড়ি সবংয়েরই নওগা গ্রামে। পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য খড়্গপুর মহকুমা হাসপাতালে পাঠিয়েছে।
বিশদ

 দুর্গাপুরে গাড়ি ও বাইকের মুখোমুখি সংঘর্ষে ২ যুবকের মৃত্যু

সংবাদদাতা, দুর্গাপুর: বৃহস্পতিবার দুর্গাপুরে জাতীয় সড়কে মারুতি ভ্যানের ও বাইকের মুখোমুখি সংঘর্ষে দুই যুবকের মৃত্যু হয়েছে। মৃতদের নাম খোকন কর্মকার(৩৪) এবং মানিক কর্মকার(৩০)। তাঁদের বাড়ি দুর্গাপুরের ৩১ নম্বর ওয়ার্ডের রেল কলোনি এলাকায়। এই ঘটনায় খোকনবাবুর ৬ বছরের ছেলে আদিত্য গুরুতর জখম হয়েছে।
বিশদ

দীপাবলির রাতে বীরভূমের ৫ সতীপীঠে উপচে পড়ল ভিড়

সুমন তেওয়ারি, সিউড়ি, বিএনএ: বৃহস্পতিবার, দীপাবলির রাতে ভিড় উপচে পড়ল বীরভূমের পাঁচ সতীপীঠে। অধিকাংশ পীঠেই এদিন দেবী সতীকে শ্যামারূপে পুজো করা হয়। তা দেখতে ভক্তদের ঢল নামে। নলহাটির নলাটেশ্বরী, বোলপুরের কঙ্কালীতলা, বক্রেশ্বর, সাঁইথিয়ার নন্দীকেশ্বরী ও লাভপুরের ফুল্লরা, প্রতিটি জায়গাতেই উপচে পড়া ভিড় হয়।
বিশদ

ভিড় টানতে প্রস্তুত থিম ও বিগ বাজেটের পুজো উদ্যোক্তারা
পূর্ব মেদিনীপুরে বৌদ্ধ প্যাগোডা থেকে আট চালার আদলে মণ্ডপ, রয়েছে তামার তারের প্রতিমাও

বিএনএ, তমলুক: কালীপুজো উপলক্ষে পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন ব্লকের বাসিন্দারা উৎসবের আনন্দে মেতে উঠতে প্রস্তুত। লক্ষ্যভেদ থিম থেকে শুরু করে গ্রাম্য মাটির চালা বাড়ি, ৫০ হাতের কালী প্রতিমা, তামার তার দিয়ে তৈরি মায়ের মূর্তির মতো নানা থিমে সাজছে বিভিন্ন ব্লকের কালী পুজোর মণ্ডপ।
বিশদ

19th  October, 2017
আজ ধুমধামের সঙ্গে বর্ধমানের বিভিন্ন মন্দিরে কালীপুজোয় মাতবেন দর্শনার্থীরা

 সংবাদদাতা, বর্ধমান: কালীপুজোয় বিভিন্ন থিম ও আলোকসজ্জা দেখতে বর্ধমানে ভিড় করেন দর্শনার্থীরা। তবে থিমের বৈচিত্র এবং আলোর রোশনাই না থাকলেও এখানকার বিভিন্ন মন্দিরের কালীপুজো শহরের অন্যতম আকর্ষণ। শহরের কোটালহাটে সাধক কমলাকান্ত প্রতিষ্ঠিত কালী মন্দিরের পুজোয় ভক্তদের ঢল নামে।
বিশদ

19th  October, 2017

Pages: 12345

একনজরে
 বিএনএ, কোচবিহার: বৃহস্পতিবার সন্ধ্যায় দিনহাটার ভেটাগুড়িতে এক বিজেপি কর্মীকে বেধড়ক মারধর করার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। সীমান্ত চৌধুরি নামে জখম ওই কর্মীকে কোচবিহার এমজেএন হাসপাতালে ভরতি করা হয়েছে। ...

কাবুল, ১৯ অক্টোবর (এপি): ভয়াবহ তালিবান হামলার মুখে পড়ল আফগানিস্তানের দক্ষিণ কান্দাহারের একটি সেনাঘাঁটি। হামলার জেরে মৃত্যু হয়েছে অন্তত ৪৩ জন আফগান সেনার। বৃহস্পতিবার প্রতিরক্ষা ...

নয়াদিল্লি, ১৯ অক্টোবর: আটারি-ওয়াঘা সীমান্তে দীপাবলীর শুভেচ্ছা বিনিময় করল ভারত ও পাকিস্তান। বৃহস্পতিবার সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) এবং পাক রেঞ্জার্সরা শুভেচ্ছা জানানোর পাশাপাশি একে অপরের ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বহু টালবাহানার পর অবশেষে স্কুল ইনসপেক্টর (এসআই) পদপ্রার্থীদের প্যানেলে ছাড়পত্র দিয়েছে বিকাশ ভবন। ৩৬১ জনের এই প্যানেল বহু আগেই ছেড়েছিল পাবলিক সার্ভিস ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পরীক্ষার ফলাফল ভালো হবে। কোনও চুক্তিবদ্ধ কাজে যুক্ত হবার যোগ আছে। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। বুঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৭১: কবি ও গীতিকার অতুলপ্রসাদ সেনের জন্ম
১৯৭৮: ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.১৫ টাকা ৬৫.৮৩ টাকা
পাউন্ড ৮৪.৩৬ টাকা ৮৭.২২ টাকা
ইউরো ৭৫.২২ টাকা ৭৭.৮৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  October, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৩৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৫৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ কার্তিক, ২০ অক্টোবর, শুক্রবার, প্রতিপদ রাত্রি ঘ ১/৩৭, নক্ষত্র-চিত্রা, সূ উ ৫/৩৮/৫০, অ ৫/৪/১৬, অমৃতযোগ দিবা ঘ ৬/২৫ মধ্যে পুনঃ ৭/১০ গতে ৯/২৭ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৬ মধ্যে পুনঃ ৩/৩২ গতে অস্তাবধি, রাত্রি ঘ ৫/৫৪ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/৮ মধ্যে পুনঃ ৩/৫৯ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩০ গতে ১১/২১ মধ্যে। কালরাত্রি ৮/১৩ গতে ৯/৪৭ মধ্যে।

শ্রীশ্রী বলিদৈত্যরাজপূজা
২ কার্তিক, ২০ অক্টোবর, শুক্রবার, প্রতিপদ রাত্রি ১২/২১/৫, চিত্রানক্ষত্র, সূ উ ৫/৩৮/৩৩, অ ৫/৪/৬, অমৃতযোগ দিবা ঘ ৬/২২/১৫ মধ্যে, ৭/৯/৫৭-৯/২৭/৪, ১১/৪৪/১১-২/৪৭/০, ৩/৩২/৪২-৫/৪/৬, রাত্রি ৫/৫৪/২৪-৯/১৪/৩৫, ১১/৪৬/২৮-৩/৭/৩৯, ৩/৫৭/৫৭-৫/৩৯/৪, বারবেলা ৮/২৯/৫৬-৯/৫৫/৩৮, কালবেলা ৯/৫৫/৩৮-১১/২১/২০, কালরাত্রি ৮/১২/৪৩-৯/৪৭/১।

শ্রীশ্রী বলিদৈত্যরাজপূজা
২৯ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
প্রায় ৭০০টি ট্রেনের গতি বাড়তে চলেছে 

নভেম্বরে ভারতীয় রেল প্রায় ৭০০টি-র মতো দুরপাল্লার ট্রেনের গতি বাড়াতে ...বিশদ

07:42:17 PM

নির্বাসন না তুললে অন্য দেশের হয়ে খেলার ইঙ্গিত দিলেন নির্বাসিত শ্রীসন্হ

06:55:09 PM

 প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের দাদা পিযুষ মুখোপাধ্যায় প্রয়াত

06:05:47 PM

প্রবল বৃষ্টি, সেচ দপ্তরে চালু কন্ট্রোল রুম

প্রবল বৃষ্টিতে নজর রাখতে সেচ দপ্তরে চালু কন্ট্রোল রুম। মনিটরিং ...বিশদ

04:28:40 PM

কানপুরে প্ল্যাস্টিকের গোডাউনে আগুন, ঘটনাস্থলে দমকলের ৬টি ইঞ্জিন

04:08:00 PM

দুপুরের পর থেকে আলিপুরদুয়ারে শুরু বৃষ্টি

03:52:00 PM

মুর্শিদাবাদে জুয়া খেলার অপরাধে যুবককে গুলি করার অভিযোগ পুলিশের বিরুদ্ধে
বহরমপুরের হাতিনগর এলাকায় জুয়া খেলার অভিযোগে এক যুবককে ...বিশদ

03:41:17 PM