দক্ষিণবঙ্গ
 

রামনগরে মোবাইল ছিনতাইয়ের অভিযোগে গ্রেপ্তার ৪ কিশোর 

সংবাদদাতা, কাঁথি: রামনগরে মোবাইল ছিনতাই কাণ্ডের কিনারা করল পুলিস। রবিবার উদ্ধার হওয়া মোবাইল ফোনটিও মালিকের হাতে ফিরিয়ে দিল পুলিস। পুলিস সূত্রে জানা গিয়েছে, গত ১৭অক্টোবর রামনগরের লালুয়াপুলের কাছে রামনগর-এগরা সড়কে সাইকেল নিয়ে যাচ্ছিলেন স্থানীয় পালধুইয়ের বাসিন্দা সুব্রত দাস। 
বিশদ
পাত্রসায়রে সভা থেকে ফেরার পথে তৃণমূল কর্মীদের মারধর, জখম ৫ 

সংবাদদাতা, বিষ্ণুপুর: শনিবার সন্ধ্যায় পাত্রসায়রে সভা থেকে ফেরার পথে তৃণমূল কর্মীদের মারধরের অভিযোগ উঠেছে দলেরই একাংশের বিরুদ্ধে। ঘটনায় মোট পাঁচজন জখম হন। তাঁদের মধ্যে চারজনকে বিষ্ণুপুর জেলা হাসপাতালে ভরতি করা হয়েছে। বাকি একজনকে স্থানীয়ভাবে চিকিৎসা করানো হয়েছে। ঘটনায় জেরে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস জানিয়েছে, পাণ্ডুয়া এলাকায় মারধরের একটি অভিযোগ উঠেছে। তবে লিখিত অভিযোগ হয়নি।  
বিশদ

কাঁথিতে ভগিনীপতিকে মার, ধৃত যুবক 

সংবাদদাতা, কাঁথি: ভগিনীপতিকে মারধরের ঘটনায় শনিবার কাঁথি থানার পুলিস এক যুবককে গ্রেপ্তার করে। ধৃতের নাম অসিত জানা। তার বাড়ি কাঁথি শহরের ধনদিঘি এলাকায়। রবিবার তাকে কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক ১৪দিনের জেল হেপাজতের নির্দেশ দেন।  
বিশদ

দপ্তরের নির্দেশ না মেনে ঘাটালের কয়েকটি স্কুলে নভেম্বরেই বার্ষিক পরীক্ষা, ক্ষোভ 

সংবাদদাতা, ঘাটাল: শিক্ষা দপ্তরের নির্দেশ উপেক্ষা করে ঘাটাল মহকুমার বেশ কয়েকটি স্কুল নভেম্বরেই বার্ষিক পরীক্ষা নেওয়া শুরু করতে চলেছে। এনিয়ে ক্ষুব্ধ জেলা শিক্ষা দপ্তর এবং তৃণমূল নিয়ন্ত্রিত শিক্ষক সংগঠন। পশ্চিমবঙ্গ তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির জেলা নেতা তথা দাসপুর-২ ব্লকের বরুণা সৎসঙ্গ হাই স্কুলের প্রধান শিক্ষক সুজিত বন্দ্যোপাধ্যায় বলেন, কয়েকটি স্কুল নভেম্বরেই পরীক্ষা নিচ্ছে বলে খবর এসেছে। 
বিশদ

রামপুরহাটে যুবকের মৃতদেহ উদ্ধার 

সংবাদদাতা, রামপুরহাট: রবিবার সকালে রামপুরহাট থানার পাথর শিল্পাঞ্চল সুঁরিচুয়া গ্রামের কাছে রামপুরহাট-দুমকা রোডের উপর এক যুবকের রক্তাক্ত মৃতদেহ উদ্ধার করে পুলিস। মৃতের নাম শুভঙ্কর মণ্ডল(৩২)। তাঁর বাড়ি ঝাড়খণ্ডের রানিশ্বর গ্রামে। 
বিশদ

নলবাহিত জল থেকেই বাঁকুড়ায় ডায়ারিয়া ছড়িয়েছিল, অনুমান পুর কর্তৃপক্ষের 

বিএনএ, বাঁকুড়া: নলবাহিত পানীয় জল থেকে বাঁকুড়া শহরের ১৮নম্বর ওয়ার্ডের গোপীনাথপুরের গড়াই পাড়ায় ডায়ারিয়া ছড়িয়ে পড়েছিল বলে পুর কর্তৃপক্ষ অনুমান করছে। পাইপলাইনের জলের নমুনা পরীক্ষার জন্য জনস্বাস্থ্য কারিগরি দপ্তরে পাঠানো হয়েছিল।  
বিশদ

প্রশাসনের ভূমিকায় ক্ষুব্ধ বাসিন্দারা
কান্দিতে পরিচর্যার অভাবে শুকিয়ে নষ্ট হচ্ছে সবুজমালা প্রকল্পের বহু মূল্যবান গাছ 

সংবাদদাতা, কান্দি: কান্দি মহকুমা এলাকায় অযত্নে শুকিয়ে নষ্ট হচ্ছে সবুজমালা প্রকল্পের বহু মূল্যবান গাছ। বছরখানেক আগে কান্দি মহকুমা এলাকার বিভিন্ন রাস্তার দু’পাশে ওই গাছগুলি লাগানো হয়েছিল। কিন্তু বছর পেরনোর আগেই অর্ধেক গাছ শুকিয়ে নষ্ট হয়ে গিয়েছে যত্নের অভাবে। গাছের চারদিকের সিমেন্টের জাফরি ভেঙে মাটিতে মিশে গিয়েছে। যদিও মহকুমা শাসক অভীককুমার দাস বলেন, সব গাছ নষ্ট হয়নি। যে গাছগুলি নষ্ট হয়ে গিয়েছে, সেখানে ফের নতুন করে গাছ লাগানো হবে। 
বিশদ

করিমপুর
দলকে জেতাতে একসঙ্গে ঝাঁপিয়ে পড়ার বার্তা শুভেন্দুর

সংবাদদাতা, তেহট্ট: কে প্রার্থী দেখার দরকার নেই, শুধু দেখবেন দল। দল যাকেই প্রার্থী করুক তাকেই জেতানোর জন্য সবাইকে ঝাঁপিয়ে পড়তে হবে। পঞ্চায়েত ভোট সামনে রেখে শনিবার নদীয়ার করিমপুর-২ ব্লকের তৃণমূলের কর্মী সম্মেলনে একথা বলেন রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। এদিন নতিডাঙ্গা অমিয় স্মৃতি বিদ্যালয় মাঠে এই সম্মেলন হয়।
বিশদ

19th  November, 2017
বহরমপুর
সকলকে ঐক্যবদ্ধভাবে মান্নান হোসেনের স্বপ্ন পূরণের আহ্বান অভিষেকের

বিএনএ, বহরমপুর: সকলকে ঐক্যবদ্ধভাবে মান্নান হোসেনের স্বপ্ন বাস্তবায়িত করতে হবে। শনিবার প্রয়াত নেতার পারিবারিক শোকসভায় যোগ দিয়ে একথা বলেন তৃণমূল যুব কংগ্রেসের রাজ্য সভাপতি তথা সংসদ সদস্য অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিকে, ২ডিসেম্বর বহরমপুর স্টেডিয়ামে বড় জমায়েত করে প্রয়াত নেতার স্মরণসভা করবে তৃণমূল।
বিশদ

19th  November, 2017
প্রতিটি জেলায় বৃহৎ গোডাউনের জন্য ৮০০ কোটি টাকা বরাদ্দ করেছে সরকার: খাদ্যমন্ত্রী

বিএনএ, বর্ধমান: রাজ্যের প্রতিটি জেলায় একটি করে ৮০ হাজার থেকে এক লক্ষ মেট্রিকটন শস্য মজুত রাখার মতো বৃহৎ গোডাউন করা হবে। এজন্য রাজ্য সরকার ৮০০ কোটি টাকা বরাদ্দ করেছে। গোডাউনের জন্য ১০ একর করে জমি প্রয়োজন।
বিশদ

19th  November, 2017
মহম্মদবাজার
এবার চোখ রাঙালে চোখ তুলে নেওয়ার নিদান অনুব্রতর

বিএনএ, সিউড়ি: এবার চোখ রাঙালে চোখ তুলে নেওয়ার নিদান দিলেন তৃণমূল কংগ্রেসের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। কয়েকদিন আগে তিনি পুলিশকে হুঁশিয়ারির পর রাজ্যজুড়ে সমালোচনার ঝড় উঠেছিল।
বিশদ

19th  November, 2017
অবরোধ, আগুন জ্বালিয়ে বিক্ষোভ
মহম্মদবাজারে পথ দুর্ঘটনায় যুবকের মৃত্যুতে তীব্র উত্তেজনা, পুলিসকে লাঠি-বাঁশ নিয়ে তাড়া

বিএনএ, সিউড়ি: শনিবার সকালে পথ দুর্ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়াল মহম্মদবাজার থানার রায়পুর মোড়ে। একটি লরি বেপরোয়াভাবে বাইক আরোহীকে ধাক্কা মারলে যুবক পড়ে যায়। সেই সময় একটি ডাম্পার তাঁকে পিষে দেয়। এলাকার বাসিন্দাদের দাবি, পুলিসের তাড়া খেয়েই লরিটি প্রচণ্ড জোরে যাওয়ার চেষ্টা করতেই দুর্ঘটনা ঘটে।
বিশদ

19th  November, 2017
পাড়ায়
সিভিক ভলান্টিয়ার ও এনভিএফ কর্মীদের বেঁধে দেওয়াল কেটে সোনার দোকানে ডাকাতি

সংবাদদাতা, পুরুলিয়া: শুক্রবার রাতে পাড়া থানার আনাড়ায় সিভিক ভলান্টিয়ার ও এনভিএফ কর্মীদের মারধর করে বেঁধে রেখে সোনার দোকানের মাটির দেওয়াল কেটে প্রায় ৭লক্ষ টাকার গয়না ডাকাতি করে চম্পট দিল দুষ্কৃতীরা। ডাকাতির সময় ওই এলাকার এক বেসরকারি নিরাপত্তারক্ষীকেও দুষ্কৃতীরা মারধর করে।
বিশদ

19th  November, 2017
কালনা আদালতে বিচার ব্যবস্থার উপর পুলিসের হস্তক্ষেপের ঘটনায় তদন্তে হাইকোর্টের দুই বিচারপতি

বিএনএ, বর্ধমান ও সংবাদদাতা, কালনা: কালনা মহকুমা আদালতে বিচার প্রক্রিয়ার উপর পুলিসি হস্তক্ষেপের ঘটনায় শনিবার হাইকোর্টের দুই বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও সব্যসাচী ভট্টাচার্য কালনায় এসে ঘটনার সম্পর্কে তথ্য সংগ্রহ করলেন।
বিশদ

19th  November, 2017
ব্যক্তিগত শত্রুতা নাকি গুরুত্বপূর্ণ নথি হাতানোর উদ্দেশ্যে দুর্গাপুরে বৃদ্ধকে খুন, ধন্দে পুলিস

বিএনএ, আসানসোল: ব্যক্তিগত কোনও বিষয়, না কোনও গুরুত্বপূর্ণ নথি হাতানোর জন্য দুর্গাপুরের বৃদ্ধকে খুন করা হয়েছে তা নিয়ে ধন্দে রয়েছে পুলিস। শনিবার দুর্গাপুর থানার পুলিস মৃত সত্যরঞ্জন খাঁড়ার ছেলে বাপি ও বাড়ির দুই কাজের লোককে দিনভর জিজ্ঞাসাবাদ করেছে।
বিশদ

19th  November, 2017

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ডিমের দাম আকাশছোঁয়া। কমার নামগন্ধ নেই। সাত থেকে সাড়ে সাত টাকায় শহর ও শহরতলির বাজারে বিক্রি হচ্ছে পোলট্রির ডিম। এমন অবস্থায় রাজ্য ...

কাবুল, ১৯ নভেম্বর (এপি): আফগানিস্তানের পশ্চিমে ফারা প্রদেশে পুলিশের একাধিক চেক পোস্টে হানা দিল তালিবান জঙ্গিরা। তালিবানের হানায় মৃত্যু হয়েছে ৬ জন পুলিশকর্মীর। শনিবার বিকালের ঘটনা। প্রাদেশিক সরকারের মুখপাত্র নাসের মেহরি বলেন, জঙ্গিদের আটজনের একটি দল ওই হামলা চালিয়েছে। এই ...

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৯ নভেম্বর: দেরিতে হলেও শেষমেশ ঘুম ভাঙল দিল্লির আম আদমি পার্টির (আপ) সরকারের। দূষণ ইস্যুতে বারবার জাতীয় পরিবেশ আদালত (এনজিটি) এবং সুপ্রিম কোর্ট নিযুক্ত গ্রিন বডি ইপিসিএ’র কাছ থেকে ধমক খেয়ে অবশেষে আজ দিল্লি সরকার ঘোষণা করল, ...

বিএনএ, চুঁচুড়া: রবিবার শেষদিনে কার্তিক ঠাকুর দেখার জন্য সকাল থেকেই বাঁশবেড়িয়ার মণ্ডপে মণ্ডপে ভিড় জমালেন দর্শনার্থীরা। বেলা যত গড়িয়েছে জেলার বিভিন্ন প্রান্ত থেকে আসা দর্শনার্থীদের ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে নতুনত্ব থাকবে। নতুন বন্ধু লাভ, ভ্রমণ ও মানসিক প্রফুল্লতা বজায় থাকবে। কোনও কোনও ক্ষেত্রে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৫০- মহীশূরের শাসক টিপু সুলতানের জন্ম।
১৯১০- রুশ সাহিত্যিক লিও তলস্তয়ের মৃত্যু।
১৯১৭- কলকাতায় প্রতিষ্ঠা হল বোস রিসার্চ ইনস্টিটিউট।
১৯৫৫- নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের পক্ষে টেস্টে প্রথম দ্বিশতরান করলেন উমরিগড় (২২৩)।  

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
19th  November, 2017

দিন পঞ্জিকা

৪ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৯/৩৬, নক্ষত্র-জ্যেষ্ঠা রাত্রি ১২/৪৮, সূ উ ৫/৫৬/২৫, অ ৪/৪৮/৪, অমৃতযোগ দিবা ঘ ৭/২৩ মধ্যে পুনঃ ৮/৫০ গতে ১১/০ মধ্যে। রাত্রি ঘ ৭/২৬ গতে ১০/৬ মধ্যে পুনঃ ২/২৭ গতে ৩/১৯ মধ্যে, বারবেলা ঘ ৭/১৮ গতে ৮/৪০ মধ্যে পুনঃ ২/৫ গতে ৩/২৬ মধ্যে, কালরাত্রি ৯/৪৪ গতে ১১/২২ মধ্যে।
৩ অগ্রহায়ণ, ২০ নভেম্বর, সোমবার, দ্বিতীয়া রাত্রি ৭/৪২/২৮, জ্যেষ্ঠানক্ষত্র ১১/৫৫/৩৬, সূ উ ৫/৫৬/৫৮, অ ৪/৪৬/৫৮, অমৃতযোগ দিবা ৭/২৩/৩৮, ৮/৫০/১৮-১১/০/১৮ মধ্যে এবং রাত্রি ৭/২৪/৫৮-১০/৫৫/১৮, ২/২৫/৩৭-৩/১৮/১৮, বারবেলা ২/৪/২৮-৩/২৬/৪৩, কালবেলা ৭/১৮/১৩-৮/৩৯/২৮, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮। 
৩০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
বারুইপুর স্টেশনে অবরোধ উঠল, শিয়ালদহ বিভাগের প্রতিটি শাখায় ৮টা ৩৪ মিনিট থেকে ফের শুরু ট্রেন চলাচল

09:07:41 PM

রেল অবরোধ ঘিরে ধুন্ধুমার বারুইপুর স্টেশন

 বেআইনি উচ্ছেদ অভিযানের প্রতিবাদে রেল অবরোধকে কেন্দ্র করে ...বিশদ

08:40:29 PM

লুধিয়ানায় প্লাস্টিক কারখানায় আগুন, মৃত ৩
লুধিয়ানায় একটি প্লাস্টিকের ব্যাগ তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ...বিশদ

08:13:00 PM

ফের দালাল চক্রের অভিযোগ এসএসকেএম হাসপাতালে

 ফের দালাল চক্রের অভিযোগ উঠল এসএসকেএম হাসপাতালে। টাকা নিতে গিয়ে ...বিশদ

07:10:02 PM

 বিহারের গোপালগঞ্জে হাইটেনশন লাইনের বিদ্যুৎস্পৃশ্য হয়ে মৃত ৫, গুরুতর আহত ৩

06:22:00 PM