দক্ষিণবঙ্গ
 

তিন বছর বাড়িভাড়া বাকি থাকায় কালনায় বিএসএনএল অফিসে তালা ঝোলাল মালিক পক্ষ 

সংবাদদাতা, কালনা: তিন বছরের বাড়ি ভাড়া বাবদ ৯ লক্ষ টাকা বকেয়া থাকায় কালনা মহকুমার বিএসএনএল দপ্তরে তালা ঝুলিয়ে দিল বাড়ির মালিক। মঙ্গলবার থেকে তালা বন্ধ থাকায় কর্মীরা এসে অফিসে ঢুকতে পারেননি। এর জেরে মহকুমা জুড়ে টেলিফোন পরিষেবা ব্যাহত হচ্ছে। তালা কবে খুলবে কেউ সদুত্তর দিতে পারছেন না। এই বিষয়ে কালনার এসডিইটির জবাব, আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিস্তারিত জানিয়েছি। যা করার তাঁরা করবেন। 
বিশদ
কান্দি হাসপাতালের আউটডোরে চিকিৎসক না থাকায় বিক্ষোভ 

সংবাদদাতা, কান্দি: হাসপাতালের বহির্বিভাগে চিকিৎসক না আসায় হাসপাতাল সুপারকে ঘিরে বিক্ষোভ দেখালেন রোগী ও রোগীদের আত্মীয়স্বজন। শুক্রবার ওই ঘটনা ঘটে কান্দি মহকুমা হাসপাতালে। যদিও ঘণ্টাখানেক ঘেরাও করে রাখার পর পুলিস এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 
বিশদ

18th  November, 2017
মদ খাওয়ার টাকা না পাওয়ায় মাথায় পিস্তল ঠেকিয়ে ২যুবককে মারধর, বাইকে আগুন, ধৃত ২ 

সংবাদদাতা, রামপুরহাট: মদ খাওয়ার টাকা চেয়ে না পাওয়ায় দুই যুবকের মাথায় পিস্তল ঠেকিয়ে মারধরের পাশাপাশি তাঁদের বাইকে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ উঠল দুই মদ্যপ যুবকের বিরুদ্ধে। বৃহস্পতিবার রাতে ঘটনাটি ঘটেছে রামপুরহাট পুরসভার ১১নম্বর ওয়ার্ডের একটি সোনার দোকানের শোরুমের সামনে। পরে দমকলের একটি ইঞ্জিন এসে বাইকের আগুন নেভায়।  
বিশদ

18th  November, 2017
সরকার মৎস্যজীবীদের পাশেই আছে, কাঁথিতে বললেন শিশির 

সংবাদদাতা, কাঁথি: বিগত সরকারের আমলে মৎস্যজীবীদের আর্থ¬-সামাজিক উন্নয়নের কথা ভাবা হতো না। বর্তমান সরকার মৎস্যজীবীদের পাশেই আছে। মৎস্যজীবীদের সমবায় ব্যবস্থাপনার মাধ্যমে উন্নয়নের কথা ভাবছে। নতুন নতুন পরিকল্পনা নেওয়া হচ্ছে। 
বিশদ

18th  November, 2017
পুরুলিয়া
সংরক্ষণের গেরোয় সভাধিপতি সহ অনেকেই গতবারের আসনে দাঁড়াতে পারবেন না 

সংবাদদাতা, পুরুলিয়া: আসন সংরক্ষণের গেরোয় পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সৃষ্টিধর মাহাত সহ অধিকাংশ কর্মাধ্যক্ষ গতবারের আসনে দাঁড়াতে পারবেন না। অনেকেই নিজের কাঙ্ক্ষিত আসনে দাঁড়ানোর সুযোগ হারালেও কেউ কেউ আবার এবারের সংরক্ষণের খসড়া তালিকা অনুযায়ী নিজের এলাকায় ভোটে লড়াই করার সুযোগ পেয়ে বেশ খুশি। তবে পুরুলিয়া জেলা পরিষদের মোট ৩৮টি আসনের মধ্যে এবার মাত্র ৯টি সর্বসাধারণের জন্য এবং বাকি ২৯টি আসনই সংরক্ষিত। 
বিশদ

18th  November, 2017
মুর্শিদাবাদ জেলায় বিভিন্ন রাজনৈতিক দল ছেড়ে কংগ্রেসে যোগ 

বিএনএ, বহরমপুর: শুক্রবার মুর্শিদাবাদ জেলায় তৃণমূল, সিপিএম এবং বিজেপির শতাধিক কর্মীকে দলে টানল কংগ্রেস। প্রদেশ কংগ্রেস মুখপাত্র জয়ন্ত দাস বলেন, বহরমপুর ব্লক এলাকায় তৃণমূলের ৮০জন এবং সিপিএমের ৩০জন কর্মী কংগ্রেসে যোগ দিলেন। তাঁদের হাতে দলের ঝান্ডা তুলে দিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। 
বিশদ

18th  November, 2017
ভগবানপুরে সমবায় নির্বাচনে শাসক দলকে পরাজিত করে জয়ী বিজেপি-সিপিএম জোট 

সংবাদদাতা, কাঁথি: সমবায় সপ্তাহ পালনের কর্মসূচির মধ্যেই ভগবানপুরের কাকরা(দক্ষিণ) সমবায় সমিতির নির্বাচনে শাসক দলকে পরাজিত করে জয়ী হল বিজেপি ও সিপিএম জোট। সমিতির ১২টি আসনের মধ্যে ১০টিতেই জিতেছেন জোটপ্রার্থীরা।  
বিশদ

18th  November, 2017
বাঁকুড়ায় বাইকের ধাক্কায় জখম সিভিক ভলান্টিয়ার 

বিএনএ, বাঁকুড়া: বেপরোয়া বাইক আরোহীর ধাক্কায় হাত ভাঙল এক সিভিক ভলান্টিয়ারের। শুক্রবার বিকালে বাঁকুড়া শহরের ভৈরবস্থান মোড়ের ওই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায়। পুলিশ জানিয়েছে, জখম সিভিক ভলান্টিয়ারের নাম সন্দীপ কর্মকার। বাঁকুড়া সদর থানার হেলনা শুশুনিয়া গ্রামে তাঁর বাড়ি। 
বিশদ

18th  November, 2017
বর্ধমানে কলেজছাত্রীকে ইভটিজিংয়ের অভিযোগে গ্রেপ্তার ২ যুবক 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমানে বিধানচন্দ্র কৃষি কলেজের প্রথম বর্ষের এক ছাত্রীকে ইভটিজিংয়ের অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতদের নাম সুজিত দাস ও বিশাল সাউ। শহরের দেওয়ানদিঘিতে সুজিতের বাড়ি। শহরেরই কালনাগেটের খাঁপুকুরে বিশালের বাড়ি। শুক্রবার ভোরে কালনাগেট এলাকা থেকে পুলিস তাদের গ্রেপ্তার করে। 
বিশদ

18th  November, 2017
ঝাড়গ্রামে বাস ও লরির মুখোমুখি ধাক্কা, জখম ১৩ 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: শুক্রবার দুপুরে ঝাড়গ্রামের ৬ নম্বর জাতীয় সড়কে গুপ্তমণি এলাকায় বাস ও লরির মুখোমুখি ধাক্কায় ১৩জন যাত্রী জখম হয়েছেন। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন দুপুরে মেদিনীপুর-গোপীবল্লভপুর রুটের একটি যাত্রীবাহী বাস লোধাশুলির দিকে যাচ্ছিল। 
বিশদ

18th  November, 2017
ভগবানপুরে অপহৃতা নাবালিকা উদ্ধার 

সংবাদদাতা, কাঁথি: ভগবানপুর থানার পূর্ব মাসুরিয়া গ্রামের অপহৃতা এক নাবালিকাকে উদ্ধার করল পুলিস। পুলিস সূত্রে জানা গিয়েছে, গত ২অক্টোবর স্থানীয় একটি হাই স্কুলের একাদশ শ্রেণির ছাত্রী ওই নাবালিকা বাড়ি থেকে টিউশন পড়তে বেরিয়ে নিখোঁজ হয়। বাড়ির লোকজন খোঁজখবর করেন। 
বিশদ

18th  November, 2017
মেদিনীপুর ও ঝাড়গ্রামে শিশু সুরক্ষা সপ্তাহ পালিত 

বিএনএ, মেদিনীপুর ও সংবাদদাতা, ঝাড়গ্রাম: শুক্রবার মেদিনীপুর শহরে জেলা শিশু সুরক্ষা দপ্তরের উদ্যোগে পালিত হল শিশুর অধিকার সপ্তাহ। উপস্থিত ছিলেন জেলা পরিষদের সভাধিপতি উত্তরা সিংহ হাজরা, জেলাশাসক জগদীশপ্রসাদ মিনা সহ অন্যান্য’রা। শিশুদের নানা বিষয়ে সচেতনতায় এদিন একটি ট্যাবলোর উদ্বোধন করা হয়। পরে জেলার হোমের প্রতিবন্ধী আবাসিকদের নিয়ে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।  
বিশদ

18th  November, 2017
ছাতনায় নববধূর রহস্যজনক মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার স্বামী ও শাশুড়ি 

বিএনএ, বাঁকুড়া: একমাস আগে নববধূর রহস্যজনক মৃত্যুর ঘটনায় জড়িত থাকার অভিযোগে শুক্রবার ছাতনা থানার পুলিস স্বামী ও শাশুড়িকে গ্রেপ্তার করেছে। ধৃতদের নাম সুমন্তসারথি রায় ও গায়ত্রী রায়। পুরুলিয়ার বরাবাজার থানা এলাকার রায়ডি গ্রামের বাড়ি থেকেই পুলিস তাদের গ্রেপ্তার করে। এদিন ধৃতদের বাঁকুড়ার মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেটের এজলাসে তোলা হলে বিচারক ১৪দিনের বিচারবিভাগীয় হেপাজতে পাঠানোর নির্দেশ দেন। আগামী ১ডিসেম্বর ফের তাদের আদালতে তোলা হবে।  
বিশদ

18th  November, 2017
অণ্ডালে যুবক আত্মঘাতী 

বিএনএ, আসানসোল: ঝগড়া করে স্ত্রী বাপেরবাড়ি চলে যাওয়ায় অবসাদে গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হলেন অণ্ডালের খান্দরা এলাকার এক যুবক। পুলিস জানিয়েছে, মৃতের নাম বুকাই বাগদি(২৯)। কয়েকদিন আগে তাঁর স্ত্রী বাপেরবাড়িতে চলে গিয়েছেন।
বিশদ

18th  November, 2017
চিল্কিগড়ে জঙ্গলের বাইরে পিকিনিক নিষিদ্ধ করা হল  

সংবাদদাতা, ঝাড়গ্রাম: জামবনী ব্লকের চিল্কিগড়ে পশ্চিমবঙ্গ জীববৈচিত্র্য পর্ষদের আপত্তিতে জঙ্গলের বাইরে সম্পূর্ণ রূপে পিকনিক নিষিদ্ধ করা হল। শুক্রবার চিল্কিগড় জঙ্গল পরিদর্শন করে পশ্চিমবঙ্গ জীববৈচিত্র্য পর্ষদের এক উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল। 
বিশদ

18th  November, 2017

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১৮ নভেম্বর: এই প্রথম চীন থেকে আমদানি করা স্টেইনলেস স্টিলের ওপর ব্যাপকভাবে ‘কাউন্টারভেইলিং’ শুল্ক আরোপ করেছে কেন্দ্র। আগামী পাঁচ বছর চীন থেকে কেউ এই পণ্য আমদানি করলে তাকে ১৮.৯৫% হারে ‘কাউন্টারভেইলিং’ শুল্ক (সিভিডি) দিতে হবে বলে অর্থ মন্ত্রক থেকে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় ব্যাটিংয়ের অন্যতম ভরসা চেতেশ্বর পূজারা বলেছেন, কাউন্টি ক্রিকেট খেলার সুবিধা পাচ্ছেন তিনি। তিনি এই প্রসঙ্গে আরও বলেন, ‘এই মরশুমে আমি আটটি কাউন্টি ম্যাচ খেলেছি। ফলে ইডেনের উইকেটে ব্যাট করতে খুব বেশি সমস্যা হয়নি। ...

 বিএনএ, চুঁচুড়া: গোষ্ঠীদ্বন্দ্ব কোনও ভাবেই বরদাস্ত করা হবে না। যে সমস্ত কর্মী দলের পরিবর্তে নিজের স্বার্থরক্ষার জন্য গোষ্ঠী তৈরি করছেন, বহুবার তাঁদের সতর্ক করা হয়েছে। নিজেদের দ্রুত শুধরে নিতে না পারলে তাঁদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ, প্রয়োজনে বরখাস্ত করা হবে। ...

হারারে, ১৮ নভেম্বর: জিম্বাবোয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবেকে গৃহবন্দি করে রাখার ঘটনাটিকে সামরিক অভ্যুত্থান হিসেবেই দেখছে আফ্রিকান ইউনিয়ন। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম মুগাবে উৎখাতের এই অভ্যুত্থানের নেপথ্যে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বিষয় নির্বাচন সঠিক হওয়া দরকার। কর্মপ্রার্থীরা কোন শুভ সংবাদ পেতে পারেন। কারও সঙ্গে সম্পর্কহানি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৭/১৫, নক্ষত্র-অনুরাধা রাত্রি ৯/৫৭, সূ উ ৫/৫৫/৪৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০ গতে ৮/৫০ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৭/২৩ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ১/৩৪ মধ্যে পুনঃ ২/২৭ গতে উদয়াবধি, বারবেলা ১০/০ গতে ১২/৪০ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
ইতু পূজা।
 
২ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৫/৪৫/৪১, অনুরাধানক্ষত্র ৯/২৭/৫২, সূ উ ৫/৫৬/১২, অ ৪/৪৭/১৯, অমৃতযোগ দিবা ৬/৩৯/৩৬-৮/৪৯/৩৮, ১১/৪৩/০-২/৩৬/২১, রাত্রি ৭/২৫/৬-৯/১০/১৬, ১১/৪৮/৩-১/৩৩/১৪, ২/২৫/৫০-৫/৫৬/৫৮, বারবেলা ১০/০/২২-১১/২১/৪৫, কালবেলা ১১/২১/৪৫-১২/৪৩/৯, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮।
ইতু পূজা।

২৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 ইতিহাসে আজকের দিনে
 ১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের ...বিশদ

08:46:15 AM

আজ শহরের তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রির কাছাকাছি

08:46:14 AM

ট্রাম্প কন্যা ভারতে আসছেন ২৭শে
ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা। ...বিশদ

08:45:00 AM

বিজেপিতে যোগ দিলেন অভিনেতা রাহুল রায়
শনিবার বিজেপিতে যোগ দিলেন ‘আশিকি’ খ্যাত অভিনেতা রাহুল ...বিশদ

08:25:00 AM

নিলামে বিক্রি হচ্ছে ট্রাম্প-মেলেনিয়ার বিয়ের কেক
নিলামে বিক্রি হতে চলেছে ট্রাম্প-মেলেনিয়ার বিয়ের কেক। স্মারক হিসাবে মার্কিন ...বিশদ

08:10:00 AM