দক্ষিণবঙ্গ
 

মাড়গ্রামে অগ্নিদগ্ধ হয়ে বধূর মৃত্যু

সংবাদদাতা, রামপুরহাট: মাড়গ্রাম থানার কালিদহ গ্রামে শনিবার অগ্নিদগ্ধ হয়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম আফরোজা বিবি(২১)। শুক্রবার রাতে শ্বশুরবাড়িতে অগ্নিদগ্ধ হন আফরোজা। তাঁকে রামপুরহাট স্বাস্থ্য জেলা হাসপাতালে ভরতি করেন পরিবারের সদস্যরা।
বিশদ
মারিশদায় গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু

সংবাদদাতা, কাঁথি: মারিশদা থানা এলাকায় বাপেরবাড়িতে এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতার নাম অনিমা বর(২৫)। তাঁর শ্বশুরবাড়ি মারিশদা থানার শুকুনিয়া গ্রামে। তাঁর বাপেরবাড়ির মারিশদারই রঘুনন্দনপুর গ্রামে।
বিশদ

বহরমপুরে জাল নথি সহ গ্রেপ্তার ১১

বিএনএ, বহরমপুর: ভারতীয় নাগরিকত্বের জাল নথি দিয়ে পাসপোর্ট হাতিয়ে বাংলাদেশিদের পাঠাচ্ছে বিভিন্ন দেশে। এক বাংলাদেশি সহ ১১জনকে গ্রেপ্তার করার পর এমনই তথ্য হাতে পেয়েছে পুলিস।
বিশদ

রামপুরহাটে সিপিএম ছেড়ে তৃণমূলে

সংবাদদাতা, রামপুরহাট: পঞ্চায়েত নির্বাচনের মুখে বড়সড় ধস নামল সিপিএমে। শনিবার সন্ধ্যায় রামপুরহাট-১ ব্লকের বড়শাল অঞ্চলের বহু সিপিএম সমর্থক তৃণমূলে যোগ দিলেন। বড়শাল হাইস্কুলে তৃণমূলের এক সভায় নবাগতদের হাতে দলীয় পতাকা তুলে দেন কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়।
বিশদ

কাজের বরাত দেওয়ার নাম করে রিভারসাইডে ডেকে নিয়ে বার্নপুরের ক্যাটারিং ব্যবসায়ীকে খুন 

বিএনএ, বার্নপুর: ফিল্মি কায়দায় তাড়া করে আততায়ীরা বার্নপুরের যুবক রানা বন্দ্যোপাধ্যায়কে (২৫) গুলি করে খুন করেছে। তাঁর সম্পর্কিত ভাই মিঠুন চক্রবর্তী তাঁকে বাঁচাতে গিয়ে গুলিবিদ্ধ হন। তিনি আশঙ্কাজনক অবস্থায় দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে ভরতি রয়েছেন। 
বিশদ

18th  November, 2017
ফের হুঁশিয়ারি অনুব্রতর, বিরোধীদের জন্য যেটা দরকার সেটাই হবে 

সুমন তেওয়ারি, করিধ্যা, বিএনএ: পুলিসকে প্রকাশ্য রাস্তায় চূড়ান্ত সময়সীমা বেঁধে দেওয়া ও বিরোধী নেতাদের ঠ্যাঙানোর কথা দল সমর্থন না করলেও নিজের অবস্থানে অনড় অনুব্রত মণ্ডল শুক্রবার সিউড়ি থানার করিধ্যার সভায় ফের বিরোধীদের ইঙ্গিতপূর্ণ হুঁশিয়ারি দিয়ে বলেন, দাড়ি কামিয়ে ক্রিম মাখলে সুন্দর লাগে, আর মাথা ন্যাড়া করলে খারাপ লাগে। এবার বুঝে নাও! যেটা দরকার সেটাই হবে।  
বিশদ

18th  November, 2017
জল মিষ্টি খেয়ে, হিন্দি সিনেমা দেখতে দেখতে
ঠান্ডা মাথায় বৃদ্ধকে খুন দুর্গাপুরে 

সুখেন্দু পাল, দুর্গাপুর, বিএনএ: বৃহস্পতিবার রাতে দুর্গাপুরের সিটি সেন্টারের কাছে অবীন্দ্রনাথ বিথিতে নিজের বাড়িতে খুন হলেন এক বৃদ্ধ। টেবিলে বসে মিষ্টি জল খাওয়ার পর সিনেমা দেখতে দেখতে ঠান্ডা মাথায় তাঁকে খুন করেছে আততায়ী। এমনটাই অনুমান পুলিসের। পুলিস জানিয়েছে, মৃতের নাম সত্যরঞ্জন খাঁড়া (৭০)।
বিশদ

18th  November, 2017
অণ্ডালে চোর সন্দেহে গণপিটুনি 

সংবাদদাতা, দুর্গাপুর: শুক্রবার অণ্ডাল থানার উখড়া এলাকার শেরগড়েপাড়ায় চোর সন্দেহে এক ব্যক্তিকে গণপিটুনি দিয়ে পুলিসের হাতে তুলে দিলেন বাসিন্দারা। ধৃতের নাম ফটিক গোস্বামী। তার বাড়ি উখড়া এলাকাতেই। এদিন সকালে ওই ব্য঩ক্তি এলাকায় সাইকেল চুরি করতে এলে স্থানীয় বাসিন্দারা তাকে হাতেনাতে ধরে ফেলেন। 
বিশদ

18th  November, 2017
আগামী বছরের মার্চে বীরভূম জেলায় ফোর জি পরিষেবা চালু
বেসরকারি সংস্থাগুলিকে টক্কর দিতে পরিষেবার মানোন্নয়ন ও একগুচ্ছ অফার চালু করল বিএসএনএল 

সংবাদদাতা, রামপুরহাট: প্রতিযোগিতার বাজারে বেসরকারি সংস্থাগুলিকে টক্কর দিতে পরিষেবার মান উন্নয়ন ও একগুচ্ছ অফার চালু করল বিএসএনএল। শুক্রবার রামপুরহাটে বিএসএনএলের দপ্তরে সিমকার্ড মেলায় হাজির হয়ে এমনটাই জানালেন সংস্থার টিডিএম টিভি অ্যানজিনিয়া। 
বিশদ

18th  November, 2017
গোঘাটে যুবতীর রহস্য মৃত্যুর ঘটনায় মোমবাতি মিছিল 

বিএনএ, আরামবাগ: অতশ্রী নন্দীর(২৫) রহস্য মৃত্যুতে শুক্রবার গোঘাটের ঝরিয়া শ্রীরামকৃষ্ণ বিদ্যাপীঠের ছাত্রছাত্রীরা মোমবাতি জ্বেলে মৌন মিছিল করে। স্কুলের শিক্ষক-শিক্ষিকারাও মৌন মিছিলে অংশ নেন। এব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক তপন কুমার নন্দী বলেন, অতশ্রী এই স্কুলের ছাত্রী ছিল। 
বিশদ

18th  November, 2017
দৌলতগঞ্জ স্থলবন্দর ফের চালু করতে কৃষ্ণগঞ্জে বাংলাদেশের প্রতিনিধি দলের বৈঠক 

বিএনএ, কৃষ্ণনগর: দৌলতগঞ্জ স্থলবন্দর ফের চালু করতে শুক্রবার কৃষ্ণগঞ্জের টুঙ্গিতে বাংলাদেশের প্রতিনিধি দলের সঙ্গে নদীয়া জেলার ব্যবসায়ী সমিতির বৈঠক হল। বৈঠক শেষে বাংলাদেশের প্রতিনিধিরা জানান, এই স্থলবন্দর চালু হলে দুই দেশের মধ্যে যোগাযোগ ব্যবস্থা উন্নত হবে। পণ্যবাহী যানবাহন যাতায়াতের সমস্যা কমবে। 
বিশদ

18th  November, 2017
নিমতৌড়িতে নারী পাচারকারী সন্দেহে হোম থেকে আটক যুবক 

বিএনএ, তমলুক: নারী পাচারকারী সন্দেহে এক যুবককে আটক করে পুলিসের হাতে তুলে দিল নিমতৌড়ি তমলুক উন্নয়ন সমিতি পরিচালিত হোমের সদস্যরা। শুক্রবার সকালের এই ঘটনায় নিমতৌড়ি এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিস জানিয়েছে, স্বদেশরঞ্জন দাস নামে অভিযুক্ত যুবককে আটক করে তমলুক থানায় নিয়ে আসা হয়েছে। তার বাড়ি নন্দকুমারের খঞ্চি এলাকায়। জিজ্ঞাসাবাদের পর আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। 
বিশদ

18th  November, 2017
ইন্টারলকিংয়ের কাজের জন্য ট্রেন চলাচলে বিঘ্ন
খড়্গপুরে স্টেশন থেকে বালিচকের বাস না মেলায় ব্যাপক দুর্ভোগ 

সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর স্টেশনে বিশ্বমানের ইন্টারলকিং ব্যবস্থার কাজের জন্য শুক্রবার ট্রেন চলাচলে বিঘ্ন ঘটায় দুর্ভোগে পড়তে হয় যাত্রীদের। পর্যাপ্ত বাসের ব্যবস্থা না থাকায় হয়রানি আরও বাড়ে। হাওড়া যাওয়ার যাত্রীদের জন্য খড়্গপুর থেকে বালিচক রুটে বাসের ব্যবস্থা করার কথা থাকলেও সকাল ১০টা পর্যন্ত কোনও বাসের দেখা মেলেনি বলে অভিযোগ। পরে অবশ্য কয়েকটি বাসের ব্যবস্থা করা হয়।  
বিশদ

18th  November, 2017
বর্ধমান বিশ্ববিদ্যালয়ে স্নাতকে প্রথম বর্ষের বিজ্ঞান ও বাণিজ্য শাখার ফল প্রকাশিত, পাশের হার করুণ 

বিএনএ, বর্ধমান: শুক্রবার বর্ধমান বিশ্ববিদ্যালয়ে স্নাতকে প্রথম বর্ষের বিজ্ঞান ও বাণিজ্য বিভাগের ফল প্রকাশিত হল। বিএসসি অনার্সে মোট পরীক্ষার্থী ছিল ৭৩৬৪জন। উত্তীর্ণ হয়েছেন মাত্র ২৪৫৯জন। বিএসসি পাশ কোর্সে মোট পরীক্ষার্থী ছিল ২২৯০জন।  
বিশদ

18th  November, 2017
মুর্শিদাবাদে কংগ্রেসের গোষ্ঠীবিবাদ বাড়ছে, ঘর গুছাচ্ছে তৃণমূল, সুব্রতকে সভাপতি করে নয়া জেলা কমিটি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কংগ্রেসের শক্ত ঘাঁটি বলে পরিচিত মুর্শিদাবাদ জেলায় শক্তিবৃদ্ধিকেই অগ্রাধিকার দিয়েছে তৃণমূল। ইতিমধ্যেই দল ভাঙিয়ে জেলা পরিষদ থেকে পুরসভার দখল নিয়েছে রাজ্যের শাসক দল। অন্যদিকে, আসন্ন পঞ্চায়েত ভোটকে কেন্দ্র করে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর জেলা কংগ্রেসের গোষ্ঠী বিবাদ ক্রমে বেড়ে চলেছে।
বিশদ

18th  November, 2017

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১৮ নভেম্বর: এই প্রথম চীন থেকে আমদানি করা স্টেইনলেস স্টিলের ওপর ব্যাপকভাবে ‘কাউন্টারভেইলিং’ শুল্ক আরোপ করেছে কেন্দ্র। আগামী পাঁচ বছর চীন থেকে কেউ এই পণ্য আমদানি করলে তাকে ১৮.৯৫% হারে ‘কাউন্টারভেইলিং’ শুল্ক (সিভিডি) দিতে হবে বলে অর্থ মন্ত্রক থেকে ...

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: একদিকে বিদ্যুৎ চুরি, অন্যদিকে ঝড়-বৃষ্টিতে তার ছিঁড়ে পরিষেবা ব্যাহত হওয়ার মতো ঘটনা এড়াতে এবার কোচবিহার এবং নবদ্বীপ শহরের গোটা বিদ্যুৎ বণ্টনের পরিকাঠামো ...

 বিএনএ, চুঁচুড়া: গোষ্ঠীদ্বন্দ্ব কোনও ভাবেই বরদাস্ত করা হবে না। যে সমস্ত কর্মী দলের পরিবর্তে নিজের স্বার্থরক্ষার জন্য গোষ্ঠী তৈরি করছেন, বহুবার তাঁদের সতর্ক করা হয়েছে। নিজেদের দ্রুত শুধরে নিতে না পারলে তাঁদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ, প্রয়োজনে বরখাস্ত করা হবে। ...

 আমেদাবাদ, ১৮ নভেম্বর: গুজরাত নির্বাচনের প্রাক্কালে হার্দিক প্যাটেলকে নিয়ে চাপে পড়ল কংগ্রেস। পাটিদার সংরক্ষণের দাবি মেনে নিতে কংগ্রেসকে নতুন করে চরমসীমা দিল ‘পাটিদার আনামত আন্দোলন সমিতি’ (পাস)। সেইমতো কংগ্রেসের উপর চাপ বাড়িয়ে বেশ কিছু টিকিট আদায় করে নিতে চাইছে হার্দিকের ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বিষয় নির্বাচন সঠিক হওয়া দরকার। কর্মপ্রার্থীরা কোন শুভ সংবাদ পেতে পারেন। কারও সঙ্গে সম্পর্কহানি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯১৭: ভারতের তৃতীয় প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্ম
১৯২২: সঙ্গীতকার সলিল চৌধুরির জন্ম
১৯২৮: কুস্তিগীর ও অভিনেতা দারা সিংয়ের জন্ম
১৯৫১: অভিনেত্রী জিনাত আমনের জন্ম

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০০ টাকা ৬৫.৬৮ টাকা
পাউন্ড ৮৪.৩২ টাকা ৮৭.১৯ টাকা
ইউরো ৭৫.২০ টাকা ৭৭.৮৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
18th  November, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,১৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৬৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৭/১৫, নক্ষত্র-অনুরাধা রাত্রি ৯/৫৭, সূ উ ৫/৫৫/৪৩, অ ৪/৪৮/১৭, অমৃতযোগ দিবা ঘ ৬/৪০ গতে ৮/৫০ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৭/২৩ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ১/৩৪ মধ্যে পুনঃ ২/২৭ গতে উদয়াবধি, বারবেলা ১০/০ গতে ১২/৪০ মধ্যে, কালরাত্রি ১২/৫৯ গতে ২/৩৯ মধ্যে।
ইতু পূজা।
 
২ অগ্রহায়ণ, ১৯ নভেম্বর, রবিবার, প্রতিপদ রাত্রি ৫/৪৫/৪১, অনুরাধানক্ষত্র ৯/২৭/৫২, সূ উ ৫/৫৬/১২, অ ৪/৪৭/১৯, অমৃতযোগ দিবা ৬/৩৯/৩৬-৮/৪৯/৩৮, ১১/৪৩/০-২/৩৬/২১, রাত্রি ৭/২৫/৬-৯/১০/১৬, ১১/৪৮/৩-১/৩৩/১৪, ২/২৫/৫০-৫/৫৬/৫৮, বারবেলা ১০/০/২২-১১/২১/৪৫, কালবেলা ১১/২১/৪৫-১২/৪৩/৯, কালরাত্রি ৯/৪৩/১৩-১১/২১/৫৮।
ইতু পূজা।

২৯ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজ শহরের তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রির কাছাকাছি

08:41:45 AM

বিজেপিতে যোগ দিলেন অভিনেতা রাহুল রায়
শনিবার বিজেপিতে যোগ দিলেন ‘আশিকি’ খ্যাত অভিনেতা রাহুল ...বিশদ

08:25:00 AM

নিলামে বিক্রি হচ্ছে ট্রাম্প-মেলেনিয়ার বিয়ের কেক
নিলামে বিক্রি হতে চলেছে ট্রাম্প-মেলেনিয়ার বিয়ের কেক। স্মারক হিসাবে মার্কিন ...বিশদ

08:10:00 AM

ইন্টারলকিংয়ের কাজের জন্য আজ সকাল থেকে ১২ঘণ্টা খড়্গপুর স্টেশনে কোনও ট্রেন ঢুকবে না
বিশ্বমানের ইন্টারলকিংয়ের কাজের জন্য আজ, রবিবার সকাল থেকে ...বিশদ

08:00:00 AM

 ইতিহাসে আজকের দিনে
 ১৮৩৮: সমাজ সংস্কারক কেশবচন্দ্র সেনের জন্ম
১৮৭৭: কবি করুণানিধান বন্দ্যোপাধ্যায়ের ...বিশদ

08:00:00 AM