দক্ষিণবঙ্গ
 

দাঁতনে জমির দখল ঘিরে তৃণমূলের দুই গোষ্ঠীর বোমাবাজিতে উত্তেজনা

 সংবাদদাতা, খড়্গপুর: জমির দখলকে কেন্দ্র করে তৃণমূলের দুই গোষ্ঠীর বোমাবাজিতে মঙ্গলবার রাতে দাঁতনের সাবরা গ্রামে উত্তেজনা ছড়ায়। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় উত্তেজনা থাকায় পুলিশ পিকেট বসানো হয়েছে। বোমার আঘাতে একজন জখম হয়েছে।
বিশদ
 পশ্চিম মেদিনীপুরের অন্যত্র জল নামলেও ঘাটালের পরিস্থিতি জটিল হচ্ছে

 বিএনএ, মেদিনীপুর: জেলার অন্যত্র পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও ঘাটাল মহকুমার বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। জেলায় মৃত্যু হয়েছে দু’জনের। বুধবার সকালে দাসপুর-১ ব্লকের চকসুন্দরে জলে তলিয়ে এক ব্যক্তির মৃত্যু হয়। তাঁর নাম নবকুমার জানা(৪৫)।
বিশদ

 দুর্গাপুরে সিপিআই প্রার্থী সহ ৫জন মনোনয়নপত্র প্রত্যাহার করলেন

 বিএনএ, আসানসোল: বুধবার দুর্গাপুরে এক সিপিআই প্রার্থী এবং চারজন নির্দল প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। ১৫নম্বর ওয়ার্ডের বাম প্রার্থী কাকলি মণ্ডল এদিন ব্যক্তিগত কারণ দেখিয়ে মনোনয়নপত্র প্রত্যাহার করেন।
বিশদ

ঝাড়গ্রাম জেলায় দু’সপ্তাহে মৃত ৬
নয়াগ্রামে ফের ম্যালেরিয়ায় আক্রান্ত হয়ে মৃত্যু বৃদ্ধের

 সংবাদদাতা, ঝাড়গ্রাম: বুধবার ফের ম্যালেরিয়ায় আক্রান্ত হয়ে মৃত্যু হল এক বৃদ্ধের। মৃতের নাম সুধাংশু বিশুই(৭৬)। তাঁর বাড়ি নয়াগ্রাম ব্লকের বড়খাঁকড়ির গ্রাম পঞ্চায়েতের বড়ডাঙা গ্রামে। এদিন সকালে ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালের সিসিইউতে তাঁর মৃত্যু হয়। এই নিয়ে ঝাড়গ্রাম জেলায় পর পর তিনদিনে তিনজনের মৃত্যু হল।
বিশদ

 মারিশদার নাবালিকাকে অপহরণের অভিযোগে গ্রেপ্তার যুবক

 সংবাদদাতা, কাঁথি: এক নাবালিকাকে অপহরণ করার অভিযোগে মঙ্গলবার পশ্চিম মেদিনীপুরের দাঁতনের এক যুবককে গ্রেপ্তার করল মারিশদা থানার পুলিশ। পাশাপাশি উদ্ধার হয়েছে অপহৃতা নাবালিকাও। পুলিশ জানিয়েছে, ধৃত যুবকের নাম জয়রাম কিসকু। তার বাড়ি দাঁতন এলাকায়।
বিশদ

 মানকরে স্টেশন ম্যানেজারের অফিসে ভাঙচুর চালানোর ঘটনায় ধৃত ১

 সংবাদদাতা, বর্ধমান: ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেস লেট করার প্রতিবাদে মানকরের স্টেশন ম্যানেজারের অফিসে ভাঙচুরের ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে বর্ধমান জিআরপি। ধৃতের নাম শেখ বসির। মেমারি থানার মোহনপুরে তার বাড়ি। মঙ্গলবার সন্ধ্যায় খানা জংশন স্টেশনের ১ নম্বর প্ল্যাটফর্ম থেকে জিআরপি তাকে ধরে।
বিশদ

 নিম্নচাপ সরতেই সমুদ্রের পথে ট্রলার ও লঞ্চ

  সংবাদদাতা, কাঁথি: নিম্নচাপ সরে গিয়ে আবহাওয়ার উন্নতি হতেই কাঁথি উপকূলের মৎস্যবন্দর ও মৎস্য আহরণ কেন্দ্রগুলির ট্রলার ও লঞ্চগুলি মৎস্য শিকারের জন্য সমুদ্রে নামা শুরু করল। শংকরপুর, পেটুয়াঘাট মৎস্যবন্দর সহ দীঘা মোহনা, শৌলা, জুনপুট প্রভৃতি মৎস্য আহরণ কেন্দ্র থেকে ট্রলারগুলি বুধবার সমুদ্রে যাত্রা শুরু করেছে।
বিশদ

 দীঘায় এটিএম কার্ডের নম্বর জেনে প্রতারণা

 সংবাদদাতা, কাঁথি: নিজের এটিএম কার্ডের নম্বর অন্যকে দিয়ে ১০হাজার টাকা খোওয়ালেন দীঘার এক বাসিন্দা। তাঁর নাম নিশিকান্ত জানা। দীঘা থানায় তিনি এই মর্মে অভিযোগ দায়ের করেছেন। থানা অভিযোগটি তমলুকের সাইবার ক্রাইম সেলে পাঠিয়েছে।
বিশদ

 বীরভূমে বন্যা পরিস্থিতির ফের অবনতি, লাঘাটা ব্রিজ বন্ধ

 বিএনএ, সিউড়ি: সোমবার রাত থেকে জেলায় নতুন করে বৃষ্টিপাত শুরু হওয়ায় বন্যা পরিস্থিতির অবনতি হল বীরভূমে। হিংলো, তিলপাড়া এবং কুলতোড় ব্যারেজ থেকে অতিরিক্ত জল ছাড়ায় জেলার নদীগুলিতে জলস্তর ফের বাড়তে শুরু করেছে।
বিশদ

 রামনগরে শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার যুবক

 সংবাদদাতা, কাঁথি: ছ’বছরের শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করল রামনগর থানার পুলিশ। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম পাপু মাইতি। তার বাড়ি রামনগরের তালগাছাড়ি গ্রামে। তাকে বুধবার কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক ১৪দিন জেল হেপাজতের নির্দেশ দেন।
বিশদ

 মারিশদায় মামারবাড়িতে এসে গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু

 সংবাদদাতা, কাঁথি: মামারবাড়িতে এসে এক গৃহবধূর অস্বাভাবিক মৃত্যু হল। মারিশদা থানার গামাডুলি গ্রামে এই ঘটনা ঘটেছে। পুলিশ জানিয়েছে, মৃতার নাম রিম্পা জানা(২৩)। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, বিষ খেয়ে ওই গৃহবধূ আত্মঘাতী হয়েছেন।
বিশদ

 বর্ধমানে মেসের ঘরে যুবকের মৃত্যু ঘিরে রহস্য

 সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান শহরের শ্যামলাল এলাকায় একটি মেসে এক যুবকের রহস্যজনক মৃত্যু হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় তাঁর এক বন্ধু মোবাইলে তাঁকে ফোন করেন। বেশ কয়েকবার রিং হয়ে গেলেও তিনি ফোন ধরেননি। সেই বন্ধু অপর এক বন্ধুকে বিষয়টি জানান। তিনি গিয়ে মেসের ঘরের দরজায় ধাক্কাধাক্কি করেন।
বিশদ

Pages: 12345




একনজরে
নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যের বহু স্কুলে কম্পিউটার নেই। আবার কোথাও কম্পিউটার থাকলেও নেই ইন্টারনেট সংযোগ। এই অবস্থায় মাধ্যমিক স্তরের ছাত্রীদের কেন্দ্রীয় স্কলারশিপের টাকা পেতে অনলাইনে আবেদন করার নির্দেশকে ঘিরে শুরু হয়েছে বিতর্ক। মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক স্কলারশিপের আবেদন সংক্রান্ত নিয়ম পরিবর্তন ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কৈখালি এলাকায় তৃণমূল আশ্রিত সিন্ডিকেটের ‘দাদাদের’ দাপটে নাজেহাল এলাকার বাসিন্দারা। এমনই অভিযোগ তুলে নবান্নে ও বিধাননগরের পুলিশ কমিশনার জ্ঞানবন্ত সিংকে চিঠি দিয়েছেন বিধাননগর পুরসভার তৃণমূল কাউন্সিলার সুভাষ বসু। তাঁর অভিযোগ, এই এলাকার বাসিন্দারা সিন্ডিকেটের লোকজনের দাপটে অতিষ্ঠ ...

 গল, ২৬ জুলাই: শিখর ধাওয়ানের অনবদ্য ১৯০ এবং চেতেশ্বর পূজারা অপরাজিত ১৪৪ রানের সুবাদে গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম দিনে ৩ উইকেটে ৩৯৯ রান ...

 বিএনএ, জলপাইগুড়ি: বুধবার খুনের দায়ের একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিল জলপাইগুড়ি জেলা আদালত। আদালত সূত্রে জানা গিয়েছে, ২০১০ সালে ১ অক্টোবর কোতোয়ালি থানার পবিত্রপাড়ায় একটি খুনের মামলায় নিশার বিশ্বাসকে এদিন বিচারক যাবজ্জীবন সাজা এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চতর বিদ্যায় সাফল্য আসবে। প্রেম ভালোবাসায় আগ্রহ বাড়বে। পুরানো বন্ধুর সঙ্গে সাক্ষাতে আনন্দ লাভ হবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৪৪- ব্রিটিশ বিজ্ঞানী জন ডালটনের মৃত্যু
১৯৬০- শিবসেনা প্রধান উদ্ধব থ্যাকারের জন্ম
১৯৯২- অভিনেতা আমজাদ খানের মৃত্যু
২০১৫- প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৬০ টাকা ৬৫.২৮ টাকা
পাউন্ড ৮২.৫২ টাকা ৮৫.৩৫ টাকা
ইউরো ৭৩.৭৮ টাকা ৭৬.৩৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৮,৮২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৩৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৭৬০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ১১ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী দিবা ৭/১, উত্তরফাল্গুনীনক্ষত্র রাত্রি ৪/৪০, সূ উ ৫/৯/৩৯, অ ৬/১৬/৩১, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-২/৫৮, বারবেলা ৩/০-অস্তাবধি, কালরাত্রি ১১/৪৩-১/৪।
১০ শ্রাবণ, ২৭ জুলাই, বৃহস্পতিবার, চতুর্থী ১০/০/৭, পূর্বফাল্গুনীনক্ষত্র ৮/৬/৪৫, সূ উ ৫/৬/৩৭, অ ৬/১৮/৫৩, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩১-২/৪৭/৪, বারবেলা ৪/৩৯/৫১-৬/১৮/৫৩, কালবেলা ৩/০/৪৯-৪/৩৯/৫১, কালরাত্রি ১১/৪২/৪৫-১/৩/৪৩।
 ৩ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
আগামীকাল বিহারের মুখ্যমন্ত্রী হিসাবে বিজেপির সমর্থন নিয়ে ফের শপথ নেবেন নীতীশ কুমার

26-07-2017 - 11:03:16 PM

হাসপাতাল রাজ্যপাল কে এন ত্রিপাঠি
বিহার ও পশ্চিমবঙ্গের রাজ্যপাল কে এন ত্রিপাঠি ইএনটি সমস্যা নিয়ে ভরতি হলেন পাটনার ইন্দিরা গান্ধী ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্স হাসপাতালে

26-07-2017 - 10:29:00 PM

 রাত ১০টায় ২ লক্ষ ৩১ হাজার ৪৫০ কিউসেক জল ছাড়ল দুর্গাপুর ব্যারেজ

26-07-2017 - 10:26:00 PM

দুর্গাপুর ব্যারেজ থেকে রাত ৯ টায় ২ লক্ষ ২৫ হাজার ৪৫০ কিউসেক জল ছাড়া হল

26-07-2017 - 09:41:02 PM

 ঘাটালের প্রতাপপুরের কাছে ১৫ মিটারের মতো বাঁধ ভেঙেছে বলে জানালেন জেলার ভারপ্রাপ্ত মহকুমা শাসক অমিত শেঠ।

26-07-2017 - 09:26:00 PM

 নীতীশ কুমারের দলকে বিজেপি সমর্থন করবে, জানালেন সুশীল মোদি

26-07-2017 - 09:11:30 PM