দক্ষিণবঙ্গ
 

পুর কমিশনারকেই প্রশাসক পদে বসানো হচ্ছে দুর্গাপুর পুরসভায় 

বিএনএ, আসানসোল: দলের গোষ্ঠীদ্বন্দ্ব আঁচ করেই দুর্গাপুর পুরসভায় বোর্ড অব অ্যাডমিনিস্ট্রেটর গঠন করা হচ্ছে না। বদলে ২৯জুনের পর সরকারি প্রশাসক নিয়োগ করা হচ্ছে। পুরসভায় নতুন কমিশনার হিসাবে যোগ দিচ্ছেন আসানসোলের প্রাক্তন মহকুমা শাসক অমিতাভ দাস। তাঁকেই প্রশাসক নিয়োগ করা হচ্ছে। তিনিই সবকিছু সামলাবেন। ২৯জুন পুরসভার বোর্ডের মেয়াদ শেষ হবে। তার আগেই তিনি দুর্গাপুরে এসে দায়িত্ব নেবেন।
বিশদ
জেলা পরিষদের প্রথম বৈঠকে ন’টি স্থায়ী সমিতির সদস্য নির্বাচন হল 

বিএনএ, বর্ধমান: বুধবার নবগঠিত পূর্ব বর্ধমান জেলা পরিষদে প্রথম সভায় ন’টি স্থায়ী সমিতির সদস্য নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হল। এই মুহূর্তে পাঁচটি স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ পদ ফাঁকা রয়েছে।
বিশদ

মেদিনীপুরে কয়েন নিয়ে গুজবে নাজেহাল সাধারণ মানুষ 

বিএনএ, মেদিনীপুর: মেদিনীপুরের শহরে এক টাকার ছোট কয়েন নিয়ে সমস্যা তৈরি হয়েছে। ছোট কয়েন অচল, এই গুজবের জেরে মেদিনীপুর শহরের একাধিক জায়গায় ছোট কয়েন কেউ নিতে চাইছে না। এর ফলে ক্রেতা ও বিক্রেতাদের নাজেহাল হতে হচ্ছে।
বিশদ

বীরভূমে ২ জনের অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: বীরভূমে পৃথক ঘটনায় দু’জনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। লাভপুর থানার মীরবাঁধে কীটনাশক খেয়ে আত্মঘাতী হয়েছেন এক প্রৌঢ়। মৃতের নাম রহমতুল্লাহ শেখ (৫২)। মঙ্গলবার সকালে বাড়িতে তিনি কীটনাশক খান।
বিশদ

সাঁকরাইলে মানসিক ভারসাম্যহীন তরুণী উদ্ধার 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: বুধবার সকালে সাঁকরাইল থানার তুঙ্গাধুয়া গ্রামে এক অজ্ঞাত পরিচয় তরুণীকে উদ্ধার করা হয়েছে। বছর একুশের ওই তরুণীকে গ্রামে রাস্তার ধারে অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখেন এলাকার বাসিন্দারা।
বিশদ

জুনপুটে কিশোরীর অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, কাঁথি: জুনপুট কোস্টাল থানার মসজিদপুর গ্রামে এক কিশোরীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, মৃতার নাম নমিতা মান্না(১৭)। বুধবার সকালে নমিতাকে বাড়ির কড়িকাঠে ওড়নার ফাঁস লাগানো অবস্থায় ঝুলতে দেখে বাড়ির লোকজন।
বিশদ

সোনামুখীতে বাস থেকে পড়ে প্রৌঢ়ের মৃত্যু 

সংবাদদাতা, বিষ্ণুপুর: বুধবার সকালে সোনামুখীতে বাস থেকে পড়ে গিয়ে এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। মৃতের নাম জাহেদ আলি শেখ(৫৪)। তাঁর বাড়ি বড়জোড়ার নতুনগ্রামে। সোনামুখী শহরে তাঁর একটি ফলের দোকান রয়েছে।
বিশদ

রাজনগরে তৃণমূল নেতা খুনে গ্রেপ্তার আরও ৩ 

বিএনএ, সিউড়ি: রাজনগরের রাজারকেন্দে তৃণমূল নেতা খুনের ঘটনায় পুলিশ আরও তিনজনকে গ্রেপ্তার করেছে। বুধবার তাদের সিউড়ি আদালতে তোলা হলে বিচারক দু’জনকে দু’দিন পুলিশ হেপাজতের নির্দেশ দেন। অন্য একজনকে ১৪দিনের জেল হেপাজতের নির্দেশ দেন।
বিশদ

দাদাকে খুনের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দুবরাজপুরে 

বিএনএ, সিউড়ি: বাবার অভিযোগের ভিত্তিতে দাদাকে খুনের দায়ে ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল দুবরাজপুর আদালত। থানায় অভিযোগ দায়ের করার পরও আদালতে উলটো সাক্ষ্য দিয়ে ছোট ছেলেকে বাঁচাতে না পেরে উচ্চ আদালতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন বাবা।
বিশদ

ফরাক্কায় খুনের মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড 

বিএনএ, বহরমপুর: ফরাক্কায় এক ব্যক্তি খুনের মামলায় বুধবার চারজনকে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল জঙ্গিপুরের ফাস্ট ট্র্যাক ফার্স্ট কোর্ট। মামলার এপিপি অশোককুমার সাহা বলেন, ২০১০সালের ৩ জানুয়ারি ফরাক্কার বাঘডাবড়া গ্রামে খুন হন শংকর ঘোষ।
বিশদ

Pages: 12345




একনজরে
 লখনউ, ২১ জুন (পিটিআই): যোগী-রাজ্যে বৃষ্টি-ভিজে যোগ দিবস পালন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রতিকূল আবহাওয়া সত্ত্বেও লখনউয়ের আম্বেদকর ময়দানে তৃতীয় আন্তর্জাতিক যোগ দিবস পালনে হাজির ...

 নয়াদিল্লি, ২১ জুন (পিটিআই): সাড়ম্বরে তৃতীয় আন্তর্জাতিক যোগ দিবস পালন করল ভারত। বিশ্বের বিভিন্ন স্থানেও যোগ দিবস পালিত হয়েছে। রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় এদিন গণ যোগানুষ্ঠানের ...

 বিএনএ, চুঁচুড়া: নিজস্ব জেনারেটর থাকা সত্ত্বেও ঠিকাদার সংস্থার গাফিলতিতে প্রায় আড়াই ঘণ্টা ধরে বিদ্যুৎহীন হয়ে রইল চন্দননগর মহকুমা হাসপাতাল। ফলে ইমারজেন্সি থেকে শুরু করে বিভিন্ন ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আটায় ভেজালের আতঙ্ক ছড়ানোয় খাদ্য দপ্তর আলিপুরদুয়ার জেলায় আপাতত রেশনে আটা সরবরাহ বন্ধ রাখল। জেলা খাদ্য নিয়ামক বাপ্পাদিত্য চন্দ বলেন, ভেজালের আতঙ্ক ছড়ানোয় আপাতত জেলার রেশন দোকানগুলিতে আটা সরবরাহ বন্ধ রাখা হয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

খরচের চাপ এত বেশি থাকবে যে সঞ্চয় তেমন একটা হবে না। কর্মক্ষেত্রে নানান সমস্যা দেখা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৮৮৯- কবি কালীদাস রায়ের জন্ম
১৯০০- বিপ্লবী গণেশ ঘোষের জন্ম
১৯৩২- অভিনেতা অমরীশ পুরীর জন্ম
১৯৬৪- মার্কিন লেখক ড্যান ব্রাউনের জন্ম




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৮০ টাকা ৬৫.৪৮ টাকা
পাউন্ড ৮০.২৩ টাকা ৮৩.০০ টাকা
ইউরো ৭০.৬৬ টাকা ৭৩.১৭ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৭০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা

দিন পঞ্জিকা

 ৭ আষাঢ়, ২২ জুন, বৃহস্পতিবার, ত্রয়োদশী দিবা ৩/৩৮, কৃত্তিকানক্ষত্র দিবা ১০/৪৫, সূ উ ৪/৫৬/৫৩, অ ৬/১৯/৫৯, অমৃতযোগ দিবা ৩/৩৯-অস্তাবধি রাত্রি ৭/৩-৯/১০, বারবেলা ২/৫৯-অস্তাবধি, কালরাত্রি ১১/৩৮-১২/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ
১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃহস্পতিবার, ত্রয়োদশী ১/৩৯/১, কৃত্তিকানক্ষত্র ৯/৮/১৭, সূ উ ৪/৫৪/৩, অ ৬/২১/৪৮, অমৃতযোগ দিবা ৩/৪০/১৫-৬/২১/৪৮ রাত্রি ৭/৩/৫৭-৯/১০/২৪, ১১/৫৯/০-২/৫/২৭, বারবেলা ৪/৪০/৫০-৬/২১/৪৮, কালবেলা ২/৫৯/৫২-৪/৪০/৫০, কালরাত্রি ১১/৩৭/৫৬-১২/৫৬/৫৮।

১/১৩/৩৯ থেকে অম্বুবাচী প্রবৃত্তিঃ


২৬ রমজান

ছবি সংবাদ


এই মুহূর্তে
 ২৪ তারিখ নয়, কালকেই জিটিএ থেকে ইস্তফা দেবেন মোর্চার প্রতিনিধিরা। জানালেন বিমল গুরুং।

09:30:26 PM

 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং
 পাহাড়ে সর্বদলীয় কমিটি ভেঙে দিলেন গুরুং। জানিয়ে দিলেন এখন থেকে গোর্খাল্যান্ডের পক্ষে জিজেএমএমের ব্যানারেই আন্দোলন হবে।

09:12:45 PM

  কল্যাণীতে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট

কল্যাণীতে হতে চলেছে যোগ ও ন্যাচারোপ্যাথি ইনস্টিটিউট। যোগ ও ন্যাচারোপ্যাথি নিয়ে উন্নতমানের গবেষণার সুযোগ করে দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার রাজ্য সরকার এবং যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদ আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন রাজ্য স্বাস্থ্য দপ্তরের ডিজি আয়ূশ দেবাশিস বসু। এছাড়া রাজ্যে একটি যোগ ও ন্যাচারোপ্যাথি মেডিকেল কলেজ হবে বলেও জানান তিনি। এদিন বিশ্ব যোগ দিবস উপলক্ষে আয়োজিত ওই অনুষ্ঠানে বেশ কয়েকজন সাধারণ মানুষের চিকিৎসা করেন অনুষ্ঠানে উপস্থিত যোগ চিকিৎসকরা। অনুষ্ঠানে রাজ্য যোগ ও ন্যাচারোপ্যাথি পর্ষদের সভাপতি তুষার শীল বলেন, এখন যোগে ব্যক্তিগত স্তরে চিকিৎসা খুব গুরুত্ব পাচ্ছে। বিভিন্ন জটিল রোগে আক্রান্ত মানুষকে সারিয়ে তুলছেন যোগ বিশারদরা। দিনভর রাজ্যের বিভিন্ন প্রান্তে সরকারি, বেসরকারি বিভিন্ন সংস্থা এবং স্বেচ্ছাসেবী সংগঠনও দিনটি পালন করে।

09:08:00 PM

  জিএসটি-র জেরে বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলভাড়া কিছুটা বাড়তে চলেছে
এবার বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রীদের আরও কিছুটা খসাতে হবে গ্যাঁটের কড়ি। কারণ ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার পর এই দুই ক্ষেত্রে আরও কিছুটা মহার্ঘ হবে রেলযাত্রা। জিএসটি কার্যকর হওয়ার পর টিকিটের চার্জের উপর পরিষেবা কর ৪.৫ শতাংশ থেকে বেড়ে হবে ৫ শতাংশ। উল্লেখ্য, বাতানুকূল ও প্রথম শ্রেণির রেলযাত্রার ক্ষেত্রেই একমাত্র এই পরিষেবা কর লাগু হয়। রেল মন্ত্রকের এক প্রবীণ কর্তা বলেন, বর্তমানে কোনও টিকিটের দাম যদি ২ হাজার টাকা হয়, তাহলে আগামী মাস থেকে তার জন্য ২ হাজার ১০ টাকা পড়বে। ওই কর্তা জানান, ১ জুলাই থেকে জিএসটি চালু হওয়ার কথা মাথায় রেখে প্রতিটি রাজ্যে একজন করে নোডাল অফিসার নিয়োগ করেছে রেল। যাতে অভিন্ন কর ব্যবস্থা চালুর সন্ধিক্ষণ মসৃণ হয়। ভারতীয় রেলে জিএসটি-র প্রভাব খতিয়ে দেখার জন্য একজন কনসালট্যান্টও নিয়োগ করা হয়েছে।

08:56:00 PM

আগামীকাল পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস বাতিল

ডাউন ট্রেন দেরিতে আসার কারণে ১২২৭৮ / ১২২৭৭ পুরী-হাওড়া-পুরী-শতাব্দী এক্সপ্রেস আগামীকাল ২৩ জুন ২০১৭ শুক্রবার বাতিল করা হয়েছে। পরদিন ২৪ জুন ২০১৭ থেকে এই ট্রেনটি ফের স্বাভাবিক নিয়মে যাতায়াত করবে।

08:39:21 PM

 ফের গুরুত্বর অসুস্থ্য হাইকোটের অবসরপ্রাপ্ত প্রাক্তন বিচারপতি সি এস কারনান। তাকে আজ দুপুরেই SSKM হাসপাতালের কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়েছে।।

07:10:00 PM