দক্ষিণবঙ্গ
 

 কালনা শহরে ফের উচ্ছেদ অভিযান, ৭ দিন সময় দিল প্রশাসন

সংবাদদাতা, কালনা: কালনা শহরে যানজট মুক্ত করতে রাস্তার ধার থেকে জবরদখলকারীদের উচ্ছেদের প্রথম পর্যায়ে সাফল্যের পর দ্বিতীয় পর্যায়ে উচ্ছেদ অভিযানে নামল কালনা মহকুমা প্রশাসন ও পুরসভা। বুধবার উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন কালনার মহকুমা শাসক নীতিন সিংহানিয়া।
বিশদ
 আরামবাগে দ্বাদশ শ্রেণীর ছাত্রের অস্বাভাবিক মৃত্যু

 বিএনএ, আরামবাগ: বুধবার সকালে আরামবাগের মুথাডাঙা এলাকায় দ্বাদশ শ্রেণীর এক ছাত্রের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম অর্পণ দে(১৭)। বাড়ি ওই এলাকাতেই। সে স্থানীয় মুথাডাঙা রামকৃষ্ণ হাইস্কুলের বিজ্ঞান বিভাগের ছাত্র ছিল।
বিশদ

16th  November, 2017
মেদিনীপুরে হাতির হানায় অতিষ্ঠ বাসিন্দাদের পথ অবরোধ

বিএনএ, মেদিনীপুর: হাতির হানায় অতিষ্ঠ জনজীবন। হাতি তাড়াতে কোনওরকম পদক্ষেপই নিচ্ছে না বনদপ্তর। যথাযথ ক্ষতিপূরণও দেওয়া হচ্ছে না। বুধবার এই অভিযোগ তুলে মেদিনীপুর সদর ব্লকের কঙ্কাবতীতে পথ অবরোধ করল এলাকাবাসী। টানা কয়েক ঘণ্টা ধরে এই অবরোধ চলে। স্বাভাবিকভাবেই মেদিনীপুর-ঝাড়গ্রাম রুটে যান চলাচল ব্যাহত হয়।
বিশদ

16th  November, 2017
উপকৃত হবে বহু গরিব পরিবার
বিজেপিকে ঠেকাতে পঞ্চায়েত ভোটের আগে বীরভূমে ১০০০ গোরু বিলি করতে উদ্যোগী তৃণমূল

বিএনএ, সিউড়ি: গোরু দিয়েই ‘গোরক্ষক’ বিজেপিকে থামানোর কৌশল নিলেন তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। বিশেষত নিম্ন মধ্যবিত্ত পরিবারগুলি যারা পায় না দু’টাকা কেজি চাল, যেতে পারে না ১০০দিনের কাজে তাদের হাতে ভালো জাতের গোরু তুলে দিয়ে বিজেপির খপ্পর থেকে তাদের হাইজ্যাক করতে মরিয়া তৃণমূল শিবির।
বিশদ

16th  November, 2017
কাটোয়ার কার্তিক পুজোয় এবার থিমের রমরমা, থাকছে অপেরা হাউস, ২৭হাজার সিঁদুর কৌটোর মণ্ডপ

সংবাদদাতা, কাটোয়া: এবার কার্তিকপুজোয় থিমে মেতে উঠেছে কাটোয়ার বাসিন্দারা। কোথাও স্বামী বিবেকানন্দের শিকাগো যাত্রা ও জীবন কাহিনী তুলে ধরা হয়েছে। আবার কোথাওবা সবুজ বাঁচাতে চোখ জুড়ানো প্রকৃতির বর্ণমালা দেখানো হয়েছে। আবার দর্শক টানতে জগৎখ্যাত প্যারিসের অপেরা হাউসের আদলে নজরকাড়া মণ্ডপও করা হয়েছে।
বিশদ

16th  November, 2017
পঞ্চায়েতে আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশ
পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি সহ ৬ কর্মাধ্যক্ষ নিজেদের আসনে দাঁড়াতে পারবেন না

 শ্রীকান্ত পড়্যা  বর্ধমান, বিএনএ: বুধবার ত্রিস্তর পঞ্চায়েতে আসন সংরক্ষণের খসড়া তালিকা প্রকাশিত হওয়ার পর পূর্ব বর্ধমানে গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদে সিংহভাগ আসনে ব্যাপক রদবদল হয়েছে।
বিশদ

16th  November, 2017
 কালনায় বাল্যবিবাহ রোধে সেমিনার

সংবাদদাতা, কালনা: বাল্যবিবাহ রোধে পুরোহিত, ইমাম, ক্ষৌরকার, ডেকরেটর, মাইকম্যান, অভিভাবক ও ছাত্রীদের নিয়ে বুধবার কালনা-২ ব্লকের সভাগৃহে একটি সেমিনার অনষ্ঠিত হয়।
বিশদ

16th  November, 2017
 বাঁকুড়ার বধূকে ফুসলিয়ে নিয়ে যাওয়ার অভিযোগে গ্রেপ্তার উত্তরপ্রদেশের যুবক

 বিএনএ, বাঁকুড়া: বাঁকুড়া শহরের বাসিন্দা এক গৃহবধূকে উত্তরপ্রদেশ থেকে পুলিস উদ্ধার করেছে। বাঁকুড়া সদর থানার পুলিস বুধবার ওই বধূকে জেলায় আনে। ওই বধূকে ফুসলিয়ে নিয়ে যাওয়ার অভিযোগে পুলিস সোনু কুমার নামে এক যুবককে গ্রেপ্তার করেছে। ধৃতের বাড়ি উত্তরপ্রদেশের এলাহাবাদে।
বিশদ

16th  November, 2017
 বীরভূমে সংরক্ষণের গেরোয় সভাধিপতি সহ বেশিরভাগ কর্মাধ্যক্ষ নিজের আসনে দাঁড়াতে পারবেন না

 বিএনএ, সিউড়ি: বীরভূম জেলায় সংরক্ষণের গেরোয় পড়ল জেলাপরিষদের সভাধিপতি সহ বেশিরভাগ কর্মাধ্যক্ষের আসন। বুধবার পঞ্চায়েত নির্বাচনের আসন সংরক্ষণের প্রাথমিক খসড়া প্রকাশ পাওয়া মাত্রই তা নিয়ে রাজনৈতিক মহলে জোর চর্চা শুরু হয়েছে। জেলা পরিষদের কর্মাধ্যক্ষদের ঘরেও চলে গোপন বৈঠক।
বিশদ

16th  November, 2017
উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে নিকাশিনালা তৈরি, খেজুরিতে গ্রেপ্তার ১

সংবাদদাতা, কাঁথি: উচ্চ আদালতের নির্দেশ অমান্য করে বিতর্কিত জমিতে নিকাশিনালা তৈরি করার অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে খেজুরি থানার পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম রবিরাম দাস। তার বাড়ি খেজুরির কাদিরপুর গ্রামে।
বিশদ

16th  November, 2017
তমলুকে বাসের ধাক্কায় জখম পথচারী

বিএনএ, তমলুক: বুধবার সকালে শ্রীরামপুর-মেচেদা রুটের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে তমলুকের ডহরপুর এলাকায় এক পথচারীকে ধাক্কা মারে। গুরুতর জখম অবস্থায় ওই পথচারীকে তমলুক জেলা হাসপাতালে ভরতি করা হয়েছে। জখম ব্যক্তির পরিচয় এখনও জানা যায়নি। তাঁর আনুমানিক বয়স(৩২)। পুলিস বাসটিকে আটক করেছে।
বিশদ

16th  November, 2017
একাধিক অভিযোগ তুলে ঝালদার মহকুমা শাসককে ডেপুটেশন দিল ছাত্রছাত্রীরা

সংবাদদাতা, পুরুলিয়া: শিক্ষক-শিক্ষিকারা স্কুলে অনিয়মিত আসেন, এই অভিযোগ সহ একাধিক অভিযোগ তুলে বুধবার ট্রেনে চেপে পুন্দাগ হাই স্কুলের ছাত্রছাত্রীরা ঝালদার মহকুমা শাসককে ডেপুটেশন দেয়। তার আগে মহকুমা শাসকের অফিসে ছাত্রছাত্রীরা বিক্ষোভও দেখায়। পরে ছাত্রছাত্রীদের সঙ্গে কথা বলেন ঝালদার মহকুমা শাসক সন্দীপ টুডু।
বিশদ

16th  November, 2017
জামুড়িয়ায় ফের ধস, আতঙ্ক

 বিএনএ, আসানসোল: জামুড়িয়ার বালানপুরে বড় এলাকাজুড়ে ধস নামায় আতঙ্ক ছড়িয়েছে। আসানসোল পুরসভার ৭ নম্বর ওয়ার্ডের ওই এলাকায় মঙ্গলবার প্রায় পাঁচ বিঘা জমির মাটি বসে যায়। সোমবার থেকে সেখানে জমি বসতে শুরু করে। মঙ্গলবার তা বড় আকার নেয়। ঘটনাস্থল থেকে কিছুটা দূরেই জনবসতি রয়েছে।
বিশদ

16th  November, 2017
ঝাড়খণ্ডের কুখ্যাত দুষ্কৃতী গ্রেপ্তার নিয়ামতপুরে, ‘সেফ জোন’ হিসেবে বেছে নেওয়ায় উদ্বিগ্ন পুলিস

বিএনএ, আসানসোল: ফের নিয়ামতপুর থেকে ভিন রাজ্যের কুখ্যাত দুষ্কৃতী গ্রেপ্তার হওয়ায় পুলিসের চিন্তা বেড়েছে। মঙ্গলবার রাতে পুলিস অভিযান চালিয়ে নিয়ামতপুরের লছিপুর এলাকা থেকে ঝাড়খণ্ডের জামতারার এক দুষ্কৃতীকে গ্রেপ্তার করেছে। ধৃত রাজুউদ্দিন আনসারির কাছে থেকে একটি পিস্তল ও কয়েক রাউন্ড গুলিও উদ্ধার করা হয়েছে।
বিশদ

16th  November, 2017
মুখ্যমন্ত্রীর জেলা সফরের আগে চাপে প্রশাসন
বাংলার আবাস যোজনা প্রকল্প মুখ থুবড়ে পড়েছে, প্রধানদের সতর্ক করে চিঠি সভাধিপতির

বিএনএ, বর্ধমান: বাংলার আবাস যোজনা প্রকল্পে পূর্ব বর্ধমান জেলার হতাশাজনক পারফরম্যান্স মোকাবিলায় প্রত্যেক গ্রাম পঞ্চায়েত প্রধানকে চিঠি দিলেন সভাধিপতি দেবু টুডু। চিঠিতে প্রকল্পের সার্বিক রিপোর্ট উল্লেখ করে অবিলম্বে কাজে গতি আনার নির্দেশ দিয়েছেন। তানাহলে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন।
বিশদ

16th  November, 2017

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১৬ নভেম্বর (পিটিআই): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনপ্রিয়তা দেশজুড়ে ‘অদম্যভাবে’ বেড়েছে। ‘পিউ রিসার্চ সেন্টার’ চালিত সমীক্ষার রিপোর্ট তুলে ধরে এমনটাই বললেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত ...

 সিঙ্গাপুর, ১৬ নভেম্বর (পিটিআই): আধার, নোট বাতিল ও জিএসটি এই ‘ত্রিফলা’ সংস্কার ভারতে স্বচ্ছতা বাড়িয়েছে। এর ফলে দেশের অর্থনীতি নগদ নির্ভর থেকে কম নগদের দিচ্ছে যাচ্ছে। সিঙ্গাপুরে আয়োজিত বিনিয়োগকারীদের এক সভায় এমনটাই জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। ...

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: স্বাধীনতার পর এই প্রথম বেঙ্গল ওলিম্পিক অ্যাসোসিয়েশন তাদের রাজ্য চ্যাম্পিয়নশিপের খেলা উত্তরবঙ্গে করার সিদ্ধান্ত নিয়েছে। এই চ্যাম্পিয়নশিপ আয়োজনের জন্য অ্যাসোসিয়েশনের নয় সদস্যের একটি প্রতিনিধি দল উত্তরবঙ্গের জেলায় জেলায় খেলাধুলোর পরিকাঠামো ঘুরে দেখার সিদ্ধান্ত নিয়েছে। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বৃহস্পতিবার সকালে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের (এনবিএসটিসি) ফালাকাটা ডিপোর সামনে থেকে সংস্থার যাত্রী বোঝাই একটি বাস নিয়ে এক যুবক চম্পট দেওয়ার চেষ্টা করে। তবে বাসটিকে ৫০০ মিটার দূরে ফালাকাটা হাইস্কুলের সামনে কর্তব্যরত সিভিক ভলান্টিয়ার স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় আটকায়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়বৃদ্ধির যোগ আছে। কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ছাত্র দিবস
১৮৬৯: লোহিত সাগর এবং ভূমধ্যসাগরকে জুড়তে মিশরে সুয়েজ খালের উদ্বোধন
১৯০৩: দু’ভাগে বিভক্ত হয়ে গেল রাশিয়ার স্যোশাল ডেমোক্র্যাটিক লেবার পার্টি
১৯২৮: স্বাধীনতা সংগ্রামী লালা লাজপত রায়ের মৃত্যু
২০০০: আলবার্তো ফুজিমোরিকে পেরুর প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হল
২০১২: প্রয়াত শিবসেনা প্রধান বালাসাহেব থ্যাকারে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.৫০ টাকা ৬৬.১৮ টাকা
পাউন্ড ৮৪.৬৬ টাকা ৮৭.৫২ টাকা
ইউরো ৭৫.৬৩ টাকা ৭৮.২৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী দিবা ঘ ৩/৩০, নক্ষত্র-স্বাতী সন্ধ্যা ৫/১১, সূ উ ৫/৫৪/২৪, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ মধ্যে পুনঃ ৭/২১ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি, রাত্রি ঘ ৫/৪১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/১৭ মধ্যে পুনঃ ৪/১০ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩৮ গতে ১১/২২ মধ্যে। কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
৩০ কার্তিক, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী ২/৫৪/৫৬, স্বাতীনক্ষত্র রাত্রি ৫/২৯/২৮, সূ উ ৫/৫৪/৪১, অ ৪/৪৮/০, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/১৪ মধ্যে, ৭/২১/৪৮-৯/৩২/২৭, ১১/৪৩/৭-২/৩৭/২০, ৩/২০/৫৩-৪/৪৮/০, রাত্রি ৫/৪০/২৭-৯/১০/১৪, ১১/৪৭/৩৩-৩/১৭/২০, ৪/৯/৪৭-৫/৫৫/২৬, বারবেলা ৮/৩৮/১-৯/৫১/৪১, কালবেলা ৯/৫১/৪১-১১/২১/২০, কালরাত্রি ৮/৪/৪০-৯/৪৩/০।
২৭ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০

 আজ কোচিতে আইএসএলের উদ্বোধনী ম্যাচ গোলশূন্যয় শেষ করল এটিকে ও ...বিশদ

10:04:41 PM

আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০ (প্রথমার্ধ পর্যন্ত) 

08:56:14 PM

ব্রিটেনে মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের সংঘর্ষ
মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষ। এদিন ...বিশদ

08:22:00 PM

কোচিতে আইএসএলের উদ্বোধনী অনুষ্ঠান চলছে 

07:54:43 PM

ট্রেনের সময়সূচি বদল
ডাউন ট্রেন দেরিতে আসার কারণে

১৩০০৯ ...বিশদ

05:06:00 PM