দক্ষিণবঙ্গ
 

রথযাত্রার আগে রশি পুজোয় মেতে উঠল মহিষাদল, সর্বত্র প্রস্তুতি চূড়ান্ত

সংবাদদাতা, হলদিয়া, খড়্গপুর, কাঁথি: রথযাত্রার আগে শনিবার শতাব্দী প্রাচীন ঐতিহ্যবাহী রথের অভিষেক বা রশি পুজোয় (স্থানীয় ভাষায় লেদ উৎসব) মেতে উঠল মহিষাদল। একই সঙ্গে এদিন মাসির বাড়ি বা গুণ্ডিচাবাটির অভিষেক অনুষ্ঠান হয়। রথকে ঘিরে হলদিয়া শিল্পাঞ্চল ও সুতাহাটায় ব্যাপক উৎসাহ উদ্দীপনা তৈরি হয়েছে।
বিশদ
 দুর্গাপুর পুর নির্বাচনের প্রার্থী তালিকা নিয়ে ১ জুলাই কলকাতায় বৈঠক তৃণমূলের

বিএনএ, আসানসোল: দুর্গাপুর পুরসভা নির্বাচনে প্রার্থী তালিকা নিয়ে আলোচনা করতে ১জুলাই জেলার নেতাদের কলকাতায় ডেকে পাঠাল তৃণমূলের রাজ্য নেতৃত্ব। বৈঠকে উপস্থিত থাকবেন দুই বর্ধমান জেলার পর্যবেক্ষক অরূপ বিশ্বাস। ওই বৈঠকে প্রাথমিকভাবে দুর্গাপুরের নেতাদের ভাগ্য নির্ধারিত হয়ে যাবে বলে তৃণমূল সূত্রে জানা গিয়েছে।
বিশদ

25th  June, 2017
প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে, বোলপুরে অনুব্রতকে তোপ লকেটের

বিএনএ, সিউড়ি: আমাকে মেরে ফেলার হুমকি দেওয়া হচ্ছে ফোনে। আমার কিছু হলে তার জন্য দায়ী থাকবেন অনুব্রত মণ্ডল। উনি প্রকাশ্যে আমার বিরুদ্ধে হুমকি দেওয়ার পর থেকেই আমার উপর হামলা হচ্ছে। শনিবার বোলপুরে সাংবাদিকদের একথা বলেন বিজেপির রাজ্য সম্পাদিকা লকেট চট্টোপাধ্যায়।
বিশদ

25th  June, 2017
সিমলাপালে নিয়ম বহির্ভূতভাবে হোম খুলে আবাসিকদের আটকে রাখার অভিযোগ

বিএনএ, বাঁকুড়া: সিমলাপালে নিয়ম বহির্ভূতভাবে হোম খুলে আবাসিকদের আটকে রাখার অভিযোগ উঠেছে। সিমলাপাল থানার পার্শ্বলা অঞ্চলের বেতঝরিয়া গ্রামে এই ঘটনা ঘটেছে। ঘটনার খবর পেয়ে শুক্রবার রাতে সিমলাপাল থানার পুলিশ ও চাইল্ড লাইন যৌথভাবে অভিযান চালিয়ে আনুমানিক ৭ ও ৮ বছর বয়সি দুই কিশোর এবং বছর বাইশের এক যুবতীকে উদ্ধার করেছে।
বিশদ

25th  June, 2017
উল্লাসে বিদ্যুতের খুঁটি বসানোর কাজে বাধা, উত্তেজনা

বিএনএ, বর্ধমান: জিটি রোড সম্প্রসারণের জন্য উল্লাস উপনগরীর সীমানা প্রাচীরের ভিতর বৈদ্যুতিক খুঁটি বসানোকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল। উল্লাস ডেভেলপমেন্ট অ্যান্ড কালচারাল সোসাইটি-র বাধায় শেষমেশ কাজ বন্ধ রাখা হয়।
বিশদ

25th  June, 2017
পূর্ব বর্ধমানে
গায়ের রং কালো হওয়ায় বারবার বিয়ে ভেঙে যাওয়ায় আত্মঘাতী যুবতী

সংবাদদাতা, বর্ধমান: গায়ের রং কালো হওয়ার কারণে বারবার বিয়ে ভেঙে যাওয়ায় মানসিক অবসাদে অ্যাসিড খেয়ে এক যুবতী আত্মঘাতী হয়েছেন। মৃতার নাম আরতি রায়(২৭)। বর্ধমান থানার নাড়িগ্রামের দাসপাড়ায় তাঁর বাড়ি। শুক্রবার দুপুরে তিনি বাড়িতে রাখা মিউরিয়াটিক অ্যাসিড খেয়ে নেন।
বিশদ

25th  June, 2017
বর্ধমানে জানালেন কৃষিমন্ত্রী
বোরো মরশুমে প্রাকৃতিক বিপর্যয়ে ক্ষয়ক্ষতি বাবদ ২০৫ কোটি টাকা দেওয়া হবে

বিএনএ, বর্ধমান: গত বোরো মরশুমে ঝড় ও শিলাবৃষ্টিতে ক্ষয়ক্ষতি বাবদ মোট ২০৫ কোটি টাকা ক্ষতিগ্রস্তদের দেওয়া হবে বলে শনিবার বর্ধমানে জানালেন কৃষিমন্ত্রী পূর্ণেন্দু বসু। বর্ধমান জেলা ক্ষয়ক্ষতি বাবদ সবচেয়ে বেশি ১৫৩ কোটি টাকা পাবে বলে কৃষিমন্ত্রী জানান। স্টেট ডিজাস্টার রেসপন্স ফান্ড(এসডিআরএফ) থেকে ওই টাকা দেওয়া হবে।
বিশদ

25th  June, 2017
নিজের মূর্তি বানিয়ে নিজেই পুজো করেন
বলরাম-সুভদ্রা নয়, নিয়ামতপুরে রথের উপর দেবতা রূপে পূজিত হন ‘জীবন্ত ভগবান’

বিএনএ, কুলটি: এই রথে বলরাম, সুভদ্রা ওঠেন না। জগন্নাথেরও দেখা মেলে না। এ রথে উঠে বসেন ‘জীবন্ত ভগবান’। তাঁর ছোঁয়া পেতে রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায়। রথের রশিতে টান দিতে পারলে অনেকেই নিজেকে সৌভাগ্যবান বলে মনে করেন। ১৯৭৬সাল থেকে এরকমই অভিনব রথ দেখে আসছেন নিয়ামতপুরের বাসিন্দারা। এই রথে যিনি চড়ে বসেন সেই সিংরায় মারাণ্ডি একজন সাধারণ মানুষ।
বিশদ

25th  June, 2017
দুবরাজপুরে মা ও ছেলেকে খুনের অভিযোগে গ্রেপ্তার যুবক

বিএনএ, সিউড়ি: দুবরাজপুরে মা ও ছেলেকে খুনের ঘটনায় পুলিশ শুক্রবার রাতে এক অভিযুক্তকে গ্রেপ্তার করেছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত অভিযুক্তর নাম শেখ জিকরিয়া (৩২)। বাড়ি পাড়ুই থানার যাদবপুরে। পুলিশের প্রাথমিক অনুমান, বিবাহবহির্ভূত সম্পর্কের টানাপোড়েনের জেরেই এই খুন।
বিশদ

25th  June, 2017
কাঁথি ও দীঘায় পৃথক ঘটনায় ২জনের অস্বাভাবিক মৃত্যু

সংবাদদাতা, কাঁথি: কাঁথি ও দীঘা কোস্টাল থানা এলাকায় দু’টি পৃথক ঘটনায় এক প্রৌঢ় ও এক যুবকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। শনিবার কাঁথি শহরের ধর্মদাসবাড় এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক প্রৌঢ়ের মৃত্যু হয়। পুলিশ জানিয়েছে, মৃতের নাম উদয়শংকর মাইতি(৫৫)।
বিশদ

25th  June, 2017

Pages: 12345




একনজরে
নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: অমাবস্যার কোটালে সাগর অশান্ত হয়ে যাওয়াতে অধিকাংশ ইলিশ মাছ ধরার ট্রলার ফিরে এসেছে। ফলে গত তিনদিন ধরে বাজারে ইলিশের জোগান কমে গিয়েছে। মৎস্য বিভাগ সূত্রে জানা গিয়েছে, ইলিশ মাছ ধরার অনুকূল আবহাওয়া এখন সাগরে। পুবালি ...

সৌম্যজিৎ সাহা, কলকাতা: উচ্চ মাধ্যমিকের খাতা মূল্যায়নে পরীক্ষকদের ফাঁকি ধরতে কড়া পদক্ষেপ করছে সংসদ। এ জন্য পরীক্ষার খাতা পুনর্মূল্যায়নে (পিপিএস এবং পিপিআর) নয়া নির্দেশিকা জারি করল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। যদি দেখা যায়, কোনও খাতায় ৯ নম্বরের বেশি বাড়ছে বা ...

 লন্ডন, ২৫ জুন: গ্রেনফেল টাওয়ারের আতঙ্কের রেশ কাটতে না কাটতেই পূর্ব লন্ডনে শনিবার রাত ১০টা নাগাদ বেথনালগ্রিনের একটি বহুতল ভবনে ফের আগুন লাগে। তবে এখনও কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। ভবনের আগুন খানিকটা নিয়ন্ত্রণে এসেছে। জানা গিয়েছে, ওই এলাকায় সবচেয়ে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোনও ব্যক্তির আধার নম্বর কোনওভাবেই সর্বসমক্ষে আনা যাবে না। সম্প্রতি এই নির্দেশিকা জারি করল কেন্দ্রীয় সরকার। একই সঙ্গে তারা বলছে, কোনও ব্যক্তিগত তথ্যও আনা যাবে না সবার সামনে। ২০১৬ সালের আধার অ্যাক্ট এবং ২০০০ সালের তথ্যপ্রযুক্তি আইন ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের মানসিক স্থিরতা রাখা দরকার। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। তবে নতুন বন্ধু লাভ হবে। সাবধানে পদক্ষেপ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৯০৩- ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের জন্ম
১৯৬০- কবি সুধীন্দ্রনাথ দত্তের মৃত্যু
১৯৭৪- অভিনেত্রী করিশ্মা কাপুরের জন্ম
১৯৭৫- প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী দেশে জরুরি অবস্থা জারি করলেন
২০০৯- মার্কিন পপ সংগীত শিল্পী মাইকেল জ্যাকসনের মৃত্যু

25th  June, 2017



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৫ টাকা ৬৫.৪৩ টাকা
পাউন্ড ৮০.৬৪ টাকা ৮৩.৪২ টাকা
ইউরো ৭০.৭৬ টাকা ৭৩.২৮ টাকা
24th  June, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,২০০ টাকা
25th  June, 2017

দিন পঞ্জিকা

১১ আষাঢ়, ২৬ জুন, সোমবার, তৃতীয়া রাত্রি ১০/১২, পুষ্যানক্ষত্র রাত্রি ৯/২৩, সূ উ ৪/৫৭/৫২, অ ৬/২০/৪২, অমৃতযোগ দিবা ৮/৩১-১০/১৮ রাত্রি ৯/১০-১২/০ পুনঃ ১/২৫-২/৫০, বারবেলা ৬/৩৮-৮/১৯ পুনঃ ৩/০-৪/৪০, কালরাত্রি ১০/২০-১১/৪০। ইদুল ফিতর
১১ আষাঢ়, ২৬ জুন, সোমবার, তৃতীয়া রাত্রি ২/০/৩১, পুষ্যানক্ষত্র রাত্রি ১/৩৯/৪, সূ উ ৪/৫৫/২৪, অ ৬/২২/১৭, অমৃতযোগ দিবা ৮/৩০/৩৪-১০/১৮/৯ রাত্রি ৯/১১/৬-১১/৫৯/৫৬, ১/২৪/২১-২/৪৮/৪৬, বারবেলা ৩/১/৩৪-৪/৪১/২৬, কালবেলা ৬/৩৬/১৬-৮/১৭/৭, কালরাত্রি ১০/১৯/৪২-১১/৩৮/৫০। ইদুল ফিতর
১ শওয়াল

ছবি সংবাদ


এই মুহূর্তে
শিলিগুড়িতে গৃহবধূ খুন, স্বামীসহ আটক ৩
শিলিগুড়ির সূর্য সেন কলোনিতে গৃহবধূকে খুনের অভিযোগে স্বামীসহ তিনজনকে আটক করা হল। রবিবার রাতে শৌচাগার থেকে শিখা চক্রবর্তী নামে মহিলার রক্তমাখা দেহ উদ্ধার হয়। মহিলার ভাই মৃদুলকান্তি দাস জানান, এদিন রাতে জামাইবাবু শান্তনু চক্রবর্তী তাঁকে ফোন করে বাড়িতে ডাকেন। তিনি বাড়িতে গিয়ে তাঁর দিদির দেহ উদ্ধার করেন। কীভাবে তাঁর দিদির মৃত্যু হল তাঁর সদুত্তর দিতে পারেনি অভিযুক্ত। তাঁর আরও অভিযোগ, শান্তনু চক্রবর্তীর আগেও একবার বিয়ে হয়েছিল। প্রথম পক্ষের স্ত্রীকেও হত্যা করেছিল সে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। আটক করা হয়েছে মৃতার স্বামী, শ্বশুর ও শাশুড়িকে।

12:20:00 AM

ভারত ৩১০/৫ (৪৩ ওভার)  

25-06-2017 - 11:47:24 PM

ভারত ১৯২/১ (৩০ ওভার) 

25-06-2017 - 10:34:21 PM

ভারত ৯৫/০ (১৫ ওভার) 

25-06-2017 - 09:38:36 PM

ভারত-ওয়েস্ট ইন্ডিজ: ফের বৃষ্টির জেরে ওভার সংখ্যা ৪৫ থেকে কমে দাঁড়াল ৪৩

25-06-2017 - 08:27:40 PM

নেদারল্যান্ডস সফর সেরে কলকাতায় ফিরলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

25-06-2017 - 08:21:00 PM