দক্ষিণবঙ্গ
 

মুকুটমণিপুরকে পর্যটন কেন্দ্র হিসাবে গড়ে তুলতে উদ্যোগী রাজ্য সরকার 

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়, মুকুটমণিপুর, বিএনএ: মাটির বাঁধে ঘেরা বিস্তীর্ণ নীল জলাধারের নাম শুনলেই মুকুটমণিপুরের ছবি অনেকের চোখেই ভেসে ওঠে। এতদিন অধিকাংশ মানুষের কাছে মুকুটমণিপুর পিকনিক স্পট হিসাবে বেশি জনপ্রিয় ছিল।
বিশদ
খড়্গপুর শহরে এখনও ১১ হাজার পরিবারে শৌচাগার নেই 

সংবাদদাতা, খড়্গপুর: কেন্দ্রীয় সরকারের স্বচ্ছ ভারত আর রাজ্য সরকারের মিশন নির্মল বাংলার ছোঁয়া লাগেনি রেল শহরে খড়্গপুরে। এখনও এই শহরের হাজার হাজার বাসিন্দার কোনও শৌচালয় নেই। তাদের ভরসা সেই মাঠ, ঘাট, নালা, নর্দমা।
বিশদ

মহিষাদলে উপচে পড়া ভিড়
দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে মহাসমারোহে পালিত রথযাত্রা
 

বাংলা নিউজ এজেন্সি: দুই মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলায় মহাসমারোহে পালিত হল রথযাত্রা। মহিষাদল থেকে মেদিনীপুর, কাঁথি, এগরা, ঘাটাল, খড়্গপুর, হলদিয়া সর্বত্রই বিপুল সংখ্যক ভক্ত রথের দড়িতে টান দিতে ভিড় জমিয়েছিলেন। রথ উপলক্ষে তিন জেলাতেই একাধিক জায়গায় মেলা বসেছে। সুষ্ঠুভাবে এই রথযাত্রা পালনের জন্য তিন জেলাতেই কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছিল পুলিশ প্রশাসন।
বিশদ

কাঁথির অপহৃতা নাবালিকা উদ্ধার 

সংবাদদাতা, কাঁথি: কাঁথির কাঁচলাগেড়িয়া গ্রামের অপহৃতা এক নাবালিকাকে উদ্ধার করেছে কাঁথি মহিলা থানার পুলিশ। উদ্ধার হওয়া নাবালিকাকে রবিবার কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক তার গোপন জবানবন্দি রেকর্ড করেন।
বিশদ

নিহত তৃণমূল নেতার স্মরণসভা
যত বড়ই বাঘ-সিংহের বাচ্চা হোক, খুনিরা গ্রেপ্তার হবেই, মঙ্গলকোটে বললেন অনুব্রত

সংবাদদাতা, কাটোয়া: মঙ্গলকোটে দলের শিমুলিয়া-১ অঞ্চল সভাপতি খুনের ঘটনার পর থেকে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব বেড়েই চলেছে। শনিবার বিকালে বীরভূম জেলা তৃণমূলের সভাপতি তথা মঙ্গলকোটের পরিদর্শক অনুব্রত মণ্ডল মৃতের পরিবারের সঙ্গে দেখা করেন।
বিশদ

25th  June, 2017
তৃণমূল কাউন্সিলারের দাদাসহ ধৃত ৪
কালনায় দলীয় কর্মসূচিতে এসে আক্রান্ত জর্জ বেকার, মারধর, গাড়ি ভাঙচুর

সংবাদদাতা, কালনা: কালনায় বিজেপি’র কর্মসূচিতে যোগ দিতে এসে আক্রান্ত হলেন সংসদ সদস্য জর্জ বেকার। ভাঙচুর করা হয় তাঁর গাড়িও। এছাড়াও আক্রান্ত হন বেশ কয়েকজন বিজেপি কর্মী-সমর্থক। এই ঘটনায় অভিযোগের তির তৃণমূল কংগ্রেসের দিকে।
বিশদ

25th  June, 2017
মজুরি বাড়ল সাজাপ্রাপ্ত বন্দিদের, পণ্য বিক্রিতে আউটলেট খোলার উদ্যোগ রাজ্য সরকারের

বিএনএ, বহরমপুর: দীর্ঘদিন পর সাজাপ্রাপ্ত বন্দিদের মজুরি বৃদ্ধি করল রাজ্য সরকার। বহরমপুর কেন্দ্রীয় সংশোধনাগার সূত্রে জানা গিয়েছে, একধাপে বিভিন্ন কাজে নিযুক্ত সাজাপ্রাপ্ত বন্দিদের মজুরি প্রায় তিনগুণ বাড়ানো হয়েছে। কারামন্ত্রী উজ্জ্বল বিশ্বাস বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগেই এবার সাজাপ্রাপ্ত বন্দিদের মজুরি বাড়ানো হয়েছে।
বিশদ

25th  June, 2017
গুরুংকে পাহাড় থেকে তাড়াবে মানুষ, রানাঘাটে মন্তব্য খাদ্যমন্ত্রীর

সংবাদদাতা, তেহট্ট: সুবাস ঘিসিংকে যেমন পাহাড় থেকে বিমল গুরুং তাড়িয়েছিলেন তেমন বিমল গুরুংকে পাহাড় থেকে তাড়াবে পাহাড়ের মানুষ। শনিবার রানাঘাটে মহকুমা খাদ্যভবনের উদ্বোধন করতে এসে একথা বলেন রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এদিন তিনি পাহাড় নিয়ে বলেন, পাহাড়ে চারটে লোকের খামখেয়ালিপনার জন্য ভয়ংকর পরিস্থিতি তৈরি হয়েছে।
বিশদ

25th  June, 2017
নিহত জওয়ানের পরিবারের হাতে চেক তুলে দিলেন শুভেন্দু

সংবাদদাতা, কাঁথি: শনিবার বিকালে কাঁথির কন্টাই কো-অপারেটিভ ব্যাংকের পক্ষ থেকে এক অনুষ্ঠানের মাধ্যমে সম্প্রতি কাশ্মীরে জঙ্গি হামলায় শহিদ হওয়া সৈনিক সবংয়ের মশাগ্রামের বাসিন্দা দীপক মাইতির পরিবারের হাতে দু’লক্ষ টাকার চেক তুলে দেওয়া হল।
বিশদ

25th  June, 2017
জেলার সব গরিব মানুষকে দু’টাকা কেজি চাল দিতে উদ্যোগ নিলেন অনুব্রত

বিএনএ, সিউড়ি: বীরভূম জেলার সকল গরিব মানুষকে দু’টাকা কেজি দরে চাল দিতে উদ্যোগ নিলেন তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। শনিবার জেলা কমিটির মিটিংয়ে নজরদারি চালানোর নির্দেশ দিয়েছেন তিনি। জেলা কমিটির মিটিং থেকেই নলহাটি পুরসভার নির্বাচনের প্রচারের রণকৌশল ঠিক করেন অনুব্রত মণ্ডল।
বিশদ

25th  June, 2017

Pages: 12345




একনজরে
নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: অমাবস্যার কোটালে সাগর অশান্ত হয়ে যাওয়াতে অধিকাংশ ইলিশ মাছ ধরার ট্রলার ফিরে এসেছে। ফলে গত তিনদিন ধরে বাজারে ইলিশের জোগান কমে গিয়েছে। মৎস্য বিভাগ সূত্রে জানা গিয়েছে, ইলিশ মাছ ধরার অনুকূল আবহাওয়া এখন সাগরে। পুবালি ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোহন বাগান কোচ হিসাবে মৌখিকভাবে সঞ্জয় সেন রাজি হওয়ার পর টিমের তালিকাও কর্তাদের দিয়েছেন তিনি।রবিবার সঞ্জয় সেন জানান,‘নতুন মরশুমে আমিই ফিজিক্যাল ট্রেনারের বাড়তি দায়িত্ব পালন করব। প্রি- সিজন কন্ডিশনিংও হবে আমার দায়িত্বে। অতীতে তো মোহন বাগান- ইস্ট ...

সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুর মহকুমা জুড়ে চোর ও ছিনতাইবাজদের দৌরাত্ম্য বৃদ্ধি পাওয়ায় বাসিন্দাদের মধ্যে উদ্বেগ ছড়িয়েছে। অভিযোগ, অধিকাংশ চুরি ও ছিনতাইয়ের ঘটনাই পুলিশ কিনারা করতে পারছে না। পুলিশি টহলদারি নিয়েও বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোনও ব্যক্তির আধার নম্বর কোনওভাবেই সর্বসমক্ষে আনা যাবে না। সম্প্রতি এই নির্দেশিকা জারি করল কেন্দ্রীয় সরকার। একই সঙ্গে তারা বলছে, কোনও ব্যক্তিগত তথ্যও আনা যাবে না সবার সামনে। ২০১৬ সালের আধার অ্যাক্ট এবং ২০০০ সালের তথ্যপ্রযুক্তি আইন ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের মানসিক স্থিরতা রাখা দরকার। প্রেম-প্রণয়ে বাধাবিঘ্ন থাকবে। তবে নতুন বন্ধু লাভ হবে। সাবধানে পদক্ষেপ ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৯০৩- ইংরেজ সাহিত্যিক জর্জ অরওয়েলের জন্ম
১৯৬০- কবি সুধীন্দ্রনাথ দত্তের মৃত্যু
১৯৭৪- অভিনেত্রী করিশ্মা কাপুরের জন্ম
১৯৭৫- প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী দেশে জরুরি অবস্থা জারি করলেন
২০০৯- মার্কিন পপ সংগীত শিল্পী মাইকেল জ্যাকসনের মৃত্যু

25th  June, 2017



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৭৫ টাকা ৬৫.৪৩ টাকা
পাউন্ড ৮০.৬৪ টাকা ৮৩.৪২ টাকা
ইউরো ৭০.৭৬ টাকা ৭৩.২৮ টাকা
24th  June, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,২০০ টাকা
25th  June, 2017

দিন পঞ্জিকা

১১ আষাঢ়, ২৬ জুন, সোমবার, তৃতীয়া রাত্রি ১০/১২, পুষ্যানক্ষত্র রাত্রি ৯/২৩, সূ উ ৪/৫৭/৫২, অ ৬/২০/৪২, অমৃতযোগ দিবা ৮/৩১-১০/১৮ রাত্রি ৯/১০-১২/০ পুনঃ ১/২৫-২/৫০, বারবেলা ৬/৩৮-৮/১৯ পুনঃ ৩/০-৪/৪০, কালরাত্রি ১০/২০-১১/৪০। ইদুল ফিতর
১১ আষাঢ়, ২৬ জুন, সোমবার, তৃতীয়া রাত্রি ২/০/৩১, পুষ্যানক্ষত্র রাত্রি ১/৩৯/৪, সূ উ ৪/৫৫/২৪, অ ৬/২২/১৭, অমৃতযোগ দিবা ৮/৩০/৩৪-১০/১৮/৯ রাত্রি ৯/১১/৬-১১/৫৯/৫৬, ১/২৪/২১-২/৪৮/৪৬, বারবেলা ৩/১/৩৪-৪/৪১/২৬, কালবেলা ৬/৩৬/১৬-৮/১৭/৭, কালরাত্রি ১০/১৯/৪২-১১/৩৮/৫০। ইদুল ফিতর
১ শওয়াল

ছবি সংবাদ


এই মুহূর্তে
শিলিগুড়িতে গৃহবধূ খুন, স্বামীসহ আটক ৩
শিলিগুড়ির সূর্য সেন কলোনিতে গৃহবধূকে খুনের অভিযোগে স্বামীসহ তিনজনকে আটক করা হল। রবিবার রাতে শৌচাগার থেকে শিখা চক্রবর্তী নামে মহিলার রক্তমাখা দেহ উদ্ধার হয়। মহিলার ভাই মৃদুলকান্তি দাস জানান, এদিন রাতে জামাইবাবু শান্তনু চক্রবর্তী তাঁকে ফোন করে বাড়িতে ডাকেন। তিনি বাড়িতে গিয়ে তাঁর দিদির দেহ উদ্ধার করেন। কীভাবে তাঁর দিদির মৃত্যু হল তাঁর সদুত্তর দিতে পারেনি অভিযুক্ত। তাঁর আরও অভিযোগ, শান্তনু চক্রবর্তীর আগেও একবার বিয়ে হয়েছিল। প্রথম পক্ষের স্ত্রীকেও হত্যা করেছিল সে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। আটক করা হয়েছে মৃতার স্বামী, শ্বশুর ও শাশুড়িকে।

12:20:00 AM

ভারত ৩১০/৫ (৪৩ ওভার)  

25-06-2017 - 11:47:24 PM

ভারত ১৯২/১ (৩০ ওভার) 

25-06-2017 - 10:34:21 PM

ভারত ৯৫/০ (১৫ ওভার) 

25-06-2017 - 09:38:36 PM

ভারত-ওয়েস্ট ইন্ডিজ: ফের বৃষ্টির জেরে ওভার সংখ্যা ৪৫ থেকে কমে দাঁড়াল ৪৩

25-06-2017 - 08:27:40 PM

নেদারল্যান্ডস সফর সেরে কলকাতায় ফিরলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

25-06-2017 - 08:21:00 PM