দক্ষিণবঙ্গ
 

  দুর্গাপুর পুরভোট নিয়ে আদালত অ.বমাননার মামলা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্প্রতি দুর্গাপুর পুরসভা নির্বাচনে নিরাপত্তার প্রশাসনিক আশ্বাস সত্ত্বেও ব্যাপক হাঙ্গামা হয়েছে। ভোট লুট হয়েছে। পুলিশ মার খেয়েছে। নির্বাচন কমিশন ভোট চলাকালীন অভিযোগ জানানোর রাস্তা বন্ধ রেখেছিল।
বিশদ
সারেঙ্গায় মাটির নীচ থেকে তিন কলসি ভরতি হাড়গোড় উদ্ধার

বিএনএ, বাঁকুড়া: মাটি খুঁড়তে গিয়ে কলসি ভরতি হাড়গোড় উদ্ধার হল। বুধবার সকালে বাঁকুড়ার সারেঙ্গা থানা এলাকার বিক্রমপুরে মাটির নীচ থেকে তিনটি কলসি ভরতি হাড়গোড় উদ্ধার হয়েছে। জানা গিয়েছে, পাচিল তৈরির জন্য এদিন সকালে বিক্রমপুরে মাটি খোঁড়া চলছিল।
বিশদ

16th  August, 2017
দুর্গাপুরে ফের নির্বাচনের দাবিতে বিক্ষোভ বাম-বিজেপির

সংবাদদাতা, দুর্গাপুর: সোমবার দুর্গাপুরে পুনর্নির্বাচনের দাবিতে ও পুলিশি তাণ্ডবের প্রতিবাদে সিপিএম ও বিজেপি কর্মীরা থানা ঘেরাও ও পথ অবরোধ করে বিক্ষোভ দেখায়। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। পরিস্থিতি সামাল দিতে দুর্গাপুর থানার বিশাল পুলিশবাহিনী আসে।
বিশদ

15th  August, 2017
বরাবাজারের অসুস্থ অবস্থায় উদ্ধার কিশোর

সংবাদদাতা, পুরুলিয়া: মঙ্গলবার সকালে বরাবাজারের বামুসাধু মোড় এলাকা থেকে এক কিশোরকে উদ্ধার করল স্থানীয় বাসিন্দা ও চাইল্ড লাইনের কর্মীরা। ওই কিশোরের নাম নবীন মাহাত(১৫)।
বিশদ

15th  August, 2017
যশবন্তপুর-কামাখ্যা এক্সপ্রেস বাতিল হওয়ায় হিজলি স্টেশনে বিক্ষোভ

সংবাদদাতা, খড়্গপুর: যশবন্তপুর-কামাখ্যা এক্সপ্রেসের যাত্রা বাতিল হওয়ায় রবিবার রাতে খড়্গপুরের হিজলি স্টেশনে বিক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা। আসানসোল, নিউ জলপাইপাইগুড়ি, মালদহ সহ বিভিন্ন এলাকার যাত্রীরা হিজলি স্টেশনে বিক্ষোভ দেখান।
বিশদ

15th  August, 2017
বিপদ সীমার কাছাকাছি গঙ্গার জলস্তর
ফরাক্কায় নদীগর্ভে তলিয়ে গেল কংক্রিটের রাস্তা, আতঙ্কে বাসিন্দারা

বিএনএ, বহরমপুর: ফরাক্কার অর্জুনপুরের মণ্ডলপাড়ায় পাড় ভাঙতে শুরু করেছে গঙ্গা। সোমবার দুপুরে মাত্র ১৫মিনিটের মধ্যে গঙ্গা মণ্ডলপাড়ায় ৩০মিটার এলাকা গিলে নিয়েছে। কংক্রিটের রাস্তা ও কয়েকটি গাছ নদীগর্ভে তলিয়ে গেছে। ভাঙনের জেরে বিপন্ন হয়ে পড়েছে বসতভিটা, প্রাথমিক স্কুল ও মসজিদ।
বিশদ

15th  August, 2017
দুবরাজপুরে সিপিএম ও বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ

বিএনএ, সিউড়ি: সোমবার দুবরাজপুর ব্লকের গোয়ালিয়াড়ায় সিপিএম পরিচালিত পঞ্চায়েতের প্রধান চন্দ্ররেখা বাউরি সহ পঞ্চায়েতের মোট তিনজন সিপিএম সদস্য ও একজন বিজেপি সদস্য তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। যার জেরে সিপিএমের দখলে থাকা পঞ্চায়েতটি কার্যত ছিনিয়ে নিল তৃণমূল।
বিশদ

15th  August, 2017
শ্রাবণ মাসের শেষ সোমবার বাঁকুড়ার শিবমন্দিরগুলিতে ভক্তদের ভিড়

বিএনএ, বাঁকুড়া: শ্রাবণ মাসের শেষ সোমবার উপলক্ষে এদিন বাঁকুড়ার শিবমন্দিরগুলিতে ভিড় উপচে পড়ে। জেলার বিভিন্ন শিব মন্দিরে মহিলারা লাইন দিয়ে পুজো দেন। দূরদূরান্তের নদী, ঝরনা থেকে ভক্তরা জল এনে শিবের মাথায় ঢালেন।
বিশদ

15th  August, 2017
দেশের মঙ্গল কামনায়
দুর্গাপুরে দেবী চৌধুরানি ও ভবানী পাঠকের কালী মন্দিরে ভারতমাতার পুজো হয় সারা বছর

সুখেন্দু পাল, দুর্গাপুর, বিএনএ: শুধু ১৫আগস্ট নয়, দেশের মঙ্গল কামানায় দুর্গাপুরে সারা বছরই ভারতমাতা পূজিত হন দেবী চৌধুরানি ও ভবানী পাঠকের কালী মন্দিরে। কালী এখানে ভারতমাতা রূপে পূজিত হয়ে আসছেন সেই দেবী চৌধুরানির আমল থেকেই। বহু বছর পার হয়ে গেলেও এখানকার পুজোর রীতি এখনও বদলায়নি।
বিশদ

15th  August, 2017
স্বাধীনতা সংগ্রামীদের তৈরি মহিষাদলের হাসপাতাল আজ অবহেলায় ধ্বংস হতে বসেছে

সংবাদদাতা, হলদিয়া: স্বাধীনতা সংগ্রামী সুশীলকুমার ধাড়া, নীলমণি হাজরার তৈরি মহিষাদলের তাজপুরের ‘মাতৃসদন’ হাসপাতাল অবহেলায় ধ্বংস হতে বসেছে। গ্রামের মহিলাদের সন্তান প্রসবের জন্য স্বাধীনতা সংগ্রামীদের উদ্যোগে স্থানীয় মানুষের সহযোগিতায় চল্লিশের দশকে এই হাসপাতাল তৈরি হয়েছিল।
বিশদ

15th  August, 2017
স্বাধীনতা দিবস উপলক্ষে জঙ্গলমহলে বিশেষ পুলিশি নজরদারি

বিএনএ, বাঁকুড়া: স্বাধীনতা দিবস উপলক্ষে একদা মাওবাদী প্রভাবিত বাঁকুড়ার জঙ্গলমহলে বিশেষ নজরদারি অভিযান চালাল পুলিশ। সোমবার আধিকারিকদের নেতৃত্বে পুলিশকর্মীরা দক্ষিণ বাঁকুড়ার বিভিন্ন গ্রামে যান।
বিশদ

15th  August, 2017
বর্ধমানে ব্যাংকের অসহযোগিতায় বৃত্তি পেতে সমস্যায় পড়ছে সংখ্যালঘু পড়ুয়ারা

সংবাদদাতা, বর্ধমান: ব্যাংক অসহযোগিতা করছে। সংখ্যালঘু পড়ুয়ারা বৃত্তি পেতে সমস্যায় পড়ছে। জিরো ব্যালেন্স অ্যাকাউন্ট খুলে এই বৃত্তির টাকা পাওয়ার নিয়ম। কিন্তু, অধিকাংশ রাষ্ট্রায়ত্ত ব্যাংকই ১০০০টাকার কমে অ্যাকাউন্ট খুলছে না।
বিশদ

15th  August, 2017

Pages: 12345




একনজরে
 ওয়াশিংটন, ১৬ এপ্রিল: চলতি বছরসহ আগামী ২০১৮ সালে এশিয়ার উদীয়মান অর্থনীতির দেশগুলির মোট দেশজ উৎপাদন (জিডিপি) প্রবৃদ্ধি সাড়ে ৬ শতাংশ হবে বলে পূর্বাভাস দিয়েছে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ)। একই সময়ে বিশ্ব অর্থনৈতিক প্রবৃদ্ধি সাড়ে ৩ শতাংশের আশপাশে থাকবে বলে ধারণা ...

 বিমল বন্দ্যোপাধ্যায়, দক্ষিণ ২৪ পরগনা: বিষ্ণুপুরের সারদা গার্ডেনে সুদীপ্ত সেনের কয়েকশো বিঘা বেনামি সম্পত্তি হাতানোর সিন্ডিকেট চক্রের বিরুদ্ধে মুখ খোলার জেরে আক্রান্ত হয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার এক অফিসার। কলেজ পড়ুয়া তাঁর ছেলেকেও মারধর করা হয়েছে। ...

 বেঙ্গালুরু, ১৬ আগস্ট (পিটিআই): তামিলনাড়ুতে ‘আম্মা ক্যান্টিন’ ব্যাপক জনপ্রিয় পাওয়ার পরে এবার কর্ণাটক সরকার চালু করল ‘ইন্দিরা ক্যান্টিন’। বুধবার বেঙ্গালুরুতে কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী এই ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত পাঁচ বছরে বিদ্যুতের দাম ইউনিট প্রতি ৮৫ পয়সা বেড়েছে বলে বিধানসভায় বিবৃতি দিলেন বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। বুধবার বিধানসভায় প্রথমে বিদ্যুতের দাম ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৩২: ব্রিটিশ সাহিত্যিক ভি এস নাইপলের জন্ম
১৯৮৮: দুর্ঘটনায় মৃত পাক প্রেসিডেন্ট মহম্মদ জিয়া-উল-হক
২০০৮: ওলিম্পিকসে আটটি সোনা জিতে রেকর্ড মার্কিন সাঁতারু মাইকেল ফেল্পসের


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪৫ টাকা ৬৫.১৩ টাকা
পাউন্ড ৮১.৩৭ টাকা ৮৪.১৮ টাকা
ইউরো ৭৪.০৮ টাকা ৭৬.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩২ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী দিবা ১২/৪৩, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/৫৯, সূ উ ৫/১৭/৫১, অ ৬/৩/৩৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-৩/৩, বারবেলা ২/৫২-অস্তাবধি, কালরাত্রি ১১/৪১-১/৫।
 ৩১ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী ১০/৫৫/৫২, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/২৩/৫৭, সূ উ ৫/১৫/৩৩, অ ৬/৫/২৫, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩০-৩/১/৩১, বারবেলা ৪/২৯/১১-৬/৫/২৫, কালবেলা ২/৫২/৫৭-৪/২৯/১১, কালরাত্রি ১১/৪০/২৯-১/৪/১৫।
২৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভারতে পাকিস্তানের নতুন হাই কমিশনার সোহেল

 আবদুল বাসিতের বদলে ভারতে নিযুক্ত পাকিস্তান দূতাবাসের হাই কমিশনার হলেন সোহেল মাহমুদ

16-08-2017 - 10:10:11 PM

বন্যা পরিস্থিতি: মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা রাজ্যের
এই বন্যা পরিস্থিতিতে যাঁরা মারা গিয়েছেন তাঁদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার। আজ একথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। আজ নবান্ন থেকে বের হওয়ার সময় তিনি জানান, ডালখোলা বারসোই এলাকায় রেলব্রিজ ভেঙে যাওয়ায় উত্তরবঙ্গের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। আমি রেলের সাথে কথা বলেছি, যাতে তারাতারি ব্রিজ মেরামতির কাজ শুরু হয়। তিনি জানান, পরিবহন দপ্তরকে বলেছি যতক্ষণ না ট্রেন পরিষেবা শুরু হয়, বেশি করে বাস চালাতে। আমি একসময় রেলমন্ত্রী ছিলাম, জানি কিভাবে কাজ করা যায়। পাশাপাশি কেন্দ্রীয় প্রতিমন্ত্রী কিরণ রিজজুর মন্তব্যের পরিপ্রেক্ষিতে মমতা জানান, আমাদের কাছে কোনটা বেশি জরুরি? হিসাব দেওয়া না মানুষকে ত্রাণ দেওয়া ? আমি তো প্রধানমন্ত্রী, স্বরাস্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। জল নামলে তবে তো বোঝা যাবে কত কী ক্ষতি হয়েছে। কত কৃষি জমি নষ্ট হয়েছে, কত রাস্তা ভেঙেছে, কত বাড়ি ভেঙেছে।

16-08-2017 - 09:16:20 PM

 বিকেল 5 টা পর্যন্ত ধূপগুড়ির দুটি ওয়ার্ডেভোট পড়েছে ৮৯.৯৮ %

16-08-2017 - 07:42:00 PM

শিয়ালদহ-মালদা টাউন ৪ জোড়া স্পেশাল ট্রেন,  জেনে নিন দিনক্ষণ

০৩১৪৯ / ০৩১৫০ শিয়ালদহ-মালদা টাউন-শিয়ালদহ স্পেশাল (ভায়া ডানকুনি) শিয়ালদহ থেকে ১৭ আগস্ট (বৃহস্পতিবার) – ২০ আগস্ট (রবিবার) ২০১৭ পর্যন্ত রাত ১১টা ২৫মিনিটে ছাড়বে। ট্রেনটি মালদা টাউন পৌঁছাবে পরদিন ভোর ৫টা ৫০মিনিটে। গাড়িটি ফের মালদা টাউন থেকে রওনা দেবে ১৮ আগস্ট- ২৩ আগস্ট ২০১৭ পর্যন্ত রাত ১১ টায় ছাড়বে। ট্রেনটি শিয়ালদহ পৌঁছাবে পরদিন ভোর ৬টায়। ট্রেনগুলিতে জেনারেল সেকেন্ড ক্লাস কামরা, স্লিপার কামরা, এসি ২ এবং এসি ৩ টিয়ার কামরা থাকবে।

16-08-2017 - 06:52:00 PM

হকারকে মারধর! পুরুলিয়ার কাশীপুরের তৃণমূল বিধায়কের ভিডিও ভাইরাল 
পুরুলিয়ার কাশীপুরের তৃণমূল বিধায়ক স্বপন বেলথোরিয়ার একটি ভিডিও ভাইরাল হওয়ার ঘটনায় জেলাজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে। ওই ভিডিওতে দেখা যাচ্ছে কাশীপুরের বিধায়ক এবং তাঁর অনুগামীরা এক ব্যক্তিকে মারধর করছেন। এবিষয়ে এখনও পর্যন্ত কাশীপুর থানায় কোনও লিখিত অভিযোগ হয়নি। এমনকী কাশীপুরের বিধায়ক মারধরের ঘটনা অস্বীকার করে জানান, ওই ভিডিওটি জাল এবং বিজেপির কিছু নেতা চক্রান্ত করে ওই ভিডিওটি হোয়াটস অ্যাপে ছড়িয়েছে। 

16-08-2017 - 05:49:20 PM

বাঁকুড়ার বড়জোড়ায় রাজ্য সড়কে স্কুল বাস ও ডাম্পারের মুখোমুখি সংঘর্ষ, জখম ৮ পড়ুয়া 

16-08-2017 - 04:28:00 PM