দক্ষিণবঙ্গ
 

 দেশে সাম্প্রদায়িক শক্তির উত্থান হচ্ছে: সেলিম

 সংবাদদাতা, খড়্গপুর: দেশে সাম্প্রদায়িক শক্তির উত্থান হচ্ছে। পুঁজিপতি শ্রেণীর আক্রমণে জীবন যন্ত্রণা বাড়ছে। এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ করার প্রয়াস চালাতে হবে। বুধবার খড়্গপুরে নভেম্বর বিপ্লব নিয়ে এক কর্মী সভায় বক্তব্য রাখতে গিয়ে সিপিএম সংসদ সদস্য মহম্মদ সেলিম একথা বলেন।
বিশদ
 বড়জোড়ার খাঁড়ারি পঞ্চায়েতে তৃণমূলের বিক্ষোভ

 বিএনএ, বাঁকুড়া: বিভিন্ন প্রকল্পে অনিয়ম ও স্বজনপোষণের অভিযোগ তুলে বুধবার বড়জোড়ার খাঁড়ারি পঞ্চায়েতে তৃণমূল বিক্ষোভ দেখায়। সিপিএম পরিচালিত ওই পঞ্চায়েত কার্যালয়ে সামনে এদিন দুপুরে তৃণমূল নেতা-কর্মীরা দীর্ঘক্ষণ প্রতিবাদ সভা করেন। শেষে পঞ্চায়েত অফিসে স্মারকলিপি জমা দেওয়া হয়।
বিশদ

16th  November, 2017
‘সমর্থন’ প্রকল্পে পশ্চিম মেদিনীপুরে দ্বিতীয় পর্যায়ে ১০কোটি ৫০লক্ষ টাকা এল

বিএনএ, মেদিনীপুর: ‘সমর্থন’ প্রকল্পে দ্বিতীয় পর্যায়ে ১০কোটি ৫০লক্ষ টাকা এল পশ্চিম মেদিনীপুর জেলায়। এই টাকার মাধ্যমে ২১০০জন কাজ হারা শ্রমিককে ৫০হাজার টাকা করে দেওয়া হবে। ইতিমধ্যে জেলা প্রশাসন টাকা রিলিজও করে দিয়েছে। গত বছর নভেম্বর মাসে নোট বাতিলের জেরে কর্মহীন হয়ে পড়ে ভিন রাজ্যে কাজ করা কয়েক হাজার শ্রমিক।
বিশদ

16th  November, 2017
 ভগবানপুরে শিশু অধিকার সপ্তাহ পালন

 সংবাদদাতা, কাঁথি: পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন ও জেলা শিশু সুরক্ষা ইউনিটের নির্দেশে এবং ভগবানপুর-২ পঞ্চায়েত সমিতির আয়োজনে বুধবার ভূপতিনগরের পাঁউশির একটি অনাথ আশ্রমে শিশু অধিকার সপ্তাহ পালন হয়।
বিশদ

16th  November, 2017
নোটবন্দি নিয়ে মোদিকে তীব্র আক্রমণ
স্বাধীন ভারতে এত মানুষ কর্মহীন কখনও হয়নি, তমলুকে বললেন সূর্যকান্ত

 বিএনএ, তমলুক: ভারতবর্ষে গত এক বছরে নোট বাতিল ও জিএসটির জন্য দু’কোটি মানুষ কাজ হারিয়েছেন। শুধু কৃষিক্ষেত্রে সংকট এসেছে এমন নয়, অসংগঠিত শিল্প ক্ষেত্রের মতো বিভিন্ন ক্ষেত্রে মানুষ কাজ হারিয়েছেন। এত কর্মহীনতা স্বাধীন ভারতবর্ষে আগে কখনও হয়নি।
বিশদ

16th  November, 2017
 আদ্রায় বিজেপির ডেপুটেশন

 সংবাদদাতা, পুরুলিয়া: বিজেপি কর্মীদের মিথ্যা মামলায় গ্রেপ্তারের প্রতিবাদে বুধবার দুপুরে আদ্রা থানায় বিক্ষোভ দেখিয়ে ডেপুটেশন দিল বিজেপি। উপস্থিত ছিলেন বিজেপির পুরুলিয়া জেলা সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী, জেলার সাধারণ সম্পাদক কমলাকান্ত হাঁসদা, জেলা সম্পাদক বাণেশ্বর মুখোপাধ্যায় প্রমুখ।
বিশদ

16th  November, 2017
পুরুলিয়া জেলা আদালতে ছুঁচকাণ্ডে সাক্ষ্য গ্রহণ শুরু হল

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়ার ছুঁচকাণ্ডে বুধবার থেকে সাক্ষ্য গ্রহণ শুরু করল পুরুলিয়া জেলা আদালত। এদিন জেলা আদালতের এডিজি ২ স্পেশাল কোর্টের বিচারক সুযশা মুখোপাধ্যায়ের এজলাসে প্রথম পর্বের সাক্ষ্যগ্রহণ প্রক্রিয়া হয়। এদিন আদালত চত্বরে ছুঁচকাণ্ডের মূল অভিযুক্ত সনাতনকেও ছুঁচ ফুটিয়ে শাস্তির দাবি জানায় মৃত শিশুর মা মঙ্গলা।
বিশদ

16th  November, 2017
সাঁকরাইলে মিটিংয়ে সভাপতির কথায় ‘অপমানিত’ শিক্ষকদের বিক্ষোভ, উত্তেজনা

সংবাদদাতা, ঝাড়গ্রাম: বুধবার সাঁকরাইল ব্লকের বার্ষিক প্রাথমিক ক্রীড়া প্রতিযোগিতার মিটিংয়ে প্রাথমিক শিক্ষক-শিক্ষিকাদের অপমান করার অভিযোগ উঠল প্রশাসনের আধিকারিকের বিরুদ্ধে। অপমানিত শিক্ষক-শিক্ষিকারা ব্লক অফিস চত্বরে ক্ষোভে ফেটে পড়েন। বিডিও অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখান শিক্ষিকা-শিক্ষিকরা।
বিশদ

16th  November, 2017
আপাতত তেমন সমস্যা না হলেও
বৃষ্টি আরও বাড়লে দক্ষিণবঙ্গে ধান ও সবজির ক্ষতির আশঙ্কা

বাংলা নিউজ এজেন্সি: বুধবার দক্ষিণবঙ্গজুড়ে দিনভর বৃষ্টি হলেও এখনও তেমন ক্ষতির পরিস্থিতি তৈরি হয়নি। তবে, আগামী কয়েকদিন বৃষ্টির পরিমাণ বাড়লে এবং আবহাওয়ার উন্নতি না হলে আমন ধান, শীতকালীন সবজি চাষে ক্ষতির আশঙ্কা রয়েছে। দুই মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম, নদীয়া, পূর্ব বর্ধমান সহ সর্বত্র সকাল থেকে ঝিরঝিরে বৃষ্টি হয়েছে।
বিশদ

16th  November, 2017
কম পরিশ্রমে মোটা মাইনে, প্রভাবশালী হওয়ার হাতছানি
কাঁকসা-লাউদোহার অবৈধ বালিঘাটগুলিতে হিসাব রক্ষকের কাজের জন্য স্নাতক উত্তীর্ণদের ভিড়

সুখেন্দু পাল  কাঁকসা, বিএনএ: এইট পাশ যোগ্যতাতেই মিলছে ১০ হাজার টাকার ‘চাকরি’। তবে এই চাকরিতে দিতে হচ্ছে না ডোনেশন। শুধু হিসাব রাখার কাজ। তেমন কোনও পরিশ্রম বা ঝুঁকি নেই। কিছুদিন চাকরি করলেই এলাকার প্রভাবশালী হয়ে ওঠা যাবে। সেকারণেই হয়তো অষ্টম শ্রেণীর যোগ্যতার চাকরি পেতে মরিয়া হয়ে উঠেছে স্নাতক উত্তীর্ণরাও।
বিশদ

16th  November, 2017
১২ বছরে মৃত্যু ৪১ জনের
আর্সেনিকের আতঙ্ক করিমপুরের যাত্রাপুর গ্রামে, পরিস্রুত পানীয় জলের ব্যবস্থা না হওয়ায় ক্ষুব্ধ বাসিন্দারা

সংবাদদাতা, তেহট্ট: আর্সেনিকের আতঙ্কে ভুগছেন করিমপুর-১ ব্লকের হোগলবেড়িয়া গ্রাম পঞ্চায়েতের যাত্রাপুর গ্রামের বাসিন্দারা। গত ১২ বছরে আর্সেনিকজনিত নানা রোগে আক্রান্ত হয়ে ৪১ জনের মৃত্যু হয়েছে। এরপরেও এলাকায় পরিস্রুত পানীয় জলের ব্যবস্থা না হওয়ায় ক্ষুব্ধ বাসিন্দারা। গ্রামে প্রায় আড়াইশো পরিবার বসবাস করে।
বিশদ

16th  November, 2017
 পুরসভার দু’পক্ষের টানাপোড়েনে বর্ধমানের নির্মল ঝিল শ্মশানের গ্যাস চুল্লি বন্ধ, দাহ করতে এসে হয়রানি

 সংবাদদাতা, বর্ধমান: পুরসভার দু’পক্ষের টানাপোড়েনে বর্ধমান রাজ আমলে প্রতিষ্ঠিত নির্মল ঝিল শ্মশানের একমাত্র গ্যাস চুল্লিটি গত বুধবার থেকে বন্ধ থাকায় শবদাহ করতে এসে সমস্যায় পড়ছেন শ্মশান যাত্রীরা। বাধ্য হয়ে তাঁদের কাঠের আগুনে মৃতদেহ দাহ করতে হচ্ছে। ফলে একটি মৃতদেহ দাহ করতে দীর্ঘ সময় লেগে যাচ্ছে।
বিশদ

16th  November, 2017
পরিষেবা থেকে বঞ্চিত হচ্ছেন বাসিন্দারা
জঙ্গলমহলের জেলাগুলিতে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলি শাখা খুলতে আগ্রহ দেখাচ্ছে না

রঞ্জুগোপাল মুখোপাধ্যায়  বাঁকুড়া, বিএনএ: জঙ্গলমহলের জেলাগুলিতে শাখা খুলতে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলি সেভাবে এগিয়ে আসছে না। জেলা সফরে এসে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আবেদন করলেও এব্যাপারে ব্যাঙ্ক কর্তাদের বিশেষ হেলদোল নজরে পড়েনি।
বিশদ

16th  November, 2017
মেদিনীপুরে হাতি ঢোকা আটকাতে নালা কাটবে বনদপ্তর

বিএনএ, মেদিনীপুর: মেদিনীপুর শহরে হাতি ঢোকা আটকাতে নালা(ট্রেঞ্চ) কাটবে বনদপ্তর। জঙ্গল-লোকালয়ের সংযোগস্থলে এই নালা কাটা হবে বলে সিদ্ধান্ত হয়েছে। প্রাথমিকভাবে ঠিক হয়েছে প্রায় ২ কিলোমিটার নালা কাটা হবে। সঙ্গে আর একগুচ্ছ পদক্ষেপ নিতে চলেছে বনদপ্তর।
বিশদ

16th  November, 2017
 কান্দিতে বৃদ্ধ শ্বশুরকে তালাবন্দি করে রাখার অভিযোগ বউমার বিরুদ্ধে

সংবাদদাতা, কান্দি: বৃদ্ধ শ্বশুরকে তালাবন্দি করে রাখার অভিযোগ উঠল বউমার বিরুদ্ধে। বুধবার কান্দি থানার ঘোষবাটি গ্রামে এই ঘটনা ঘটে। মঙ্গলবার বিকেল থেকে ওই বৃদ্ধকে তালাবন্দি করে রাখা হয়। পরে চিৎকার শুনে প্রতিবেশীরা পুলিসকে খবর দিলে পুলিস এসে বৃদ্ধকে মুক্ত করে। জিজ্ঞাসাবাদের জন্য বউমাকে থানায় নিয়ে যাওয়া হয়।
বিশদ

16th  November, 2017

Pages: 12345

একনজরে
 সিঙ্গাপুর, ১৬ নভেম্বর (পিটিআই): আধার, নোট বাতিল ও জিএসটি এই ‘ত্রিফলা’ সংস্কার ভারতে স্বচ্ছতা বাড়িয়েছে। এর ফলে দেশের অর্থনীতি নগদ নির্ভর থেকে কম নগদের দিচ্ছে যাচ্ছে। সিঙ্গাপুরে আয়োজিত বিনিয়োগকারীদের এক সভায় এমনটাই জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। ...

 অলকাভ নিয়োগী, বনগাঁ, বিএনএ: শীতের কনকনে ঠান্ডা কিংবা বর্ষার মুষলধারার বৃষ্টি। মাথার উপর ছাদ বলতে একটি ছেঁড়া পলিথিন। আর দেওয়াল? তাপ্পি দেওয়া কয়েকটা মলিন শাড়ি। এটাই ছিল মাথা গোঁজার একচিলতে আশ্রয়। কারও বয়স ৬৫, কারও ৭০, কেউ বা অশীতিপর। ...

 নয়াদিল্লি, ১৬ নভেম্বর (পিটিআই): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনপ্রিয়তা দেশজুড়ে ‘অদম্যভাবে’ বেড়েছে। ‘পিউ রিসার্চ সেন্টার’ চালিত সমীক্ষার রিপোর্ট তুলে ধরে এমনটাই বললেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বৃহস্পতিবার সকালে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের (এনবিএসটিসি) ফালাকাটা ডিপোর সামনে থেকে সংস্থার যাত্রী বোঝাই একটি বাস নিয়ে এক যুবক চম্পট দেওয়ার চেষ্টা করে। তবে বাসটিকে ৫০০ মিটার দূরে ফালাকাটা হাইস্কুলের সামনে কর্তব্যরত সিভিক ভলান্টিয়ার স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় আটকায়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়বৃদ্ধির যোগ আছে। কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ছাত্র দিবস
১৮৬৯: লোহিত সাগর এবং ভূমধ্যসাগরকে জুড়তে মিশরে সুয়েজ খালের উদ্বোধন
১৯০৩: দু’ভাগে বিভক্ত হয়ে গেল রাশিয়ার স্যোশাল ডেমোক্র্যাটিক লেবার পার্টি
১৯২৮: স্বাধীনতা সংগ্রামী লালা লাজপত রায়ের মৃত্যু
২০০০: আলবার্তো ফুজিমোরিকে পেরুর প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হল
২০১২: প্রয়াত শিবসেনা প্রধান বালাসাহেব থ্যাকারে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.৫০ টাকা ৬৬.১৮ টাকা
পাউন্ড ৮৪.৬৬ টাকা ৮৭.৫২ টাকা
ইউরো ৭৫.৬৩ টাকা ৭৮.২৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী দিবা ঘ ৩/৩০, নক্ষত্র-স্বাতী সন্ধ্যা ৫/১১, সূ উ ৫/৫৪/২৪, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ মধ্যে পুনঃ ৭/২১ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি, রাত্রি ঘ ৫/৪১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/১৭ মধ্যে পুনঃ ৪/১০ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩৮ গতে ১১/২২ মধ্যে। কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
৩০ কার্তিক, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী ২/৫৪/৫৬, স্বাতীনক্ষত্র রাত্রি ৫/২৯/২৮, সূ উ ৫/৫৪/৪১, অ ৪/৪৮/০, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/১৪ মধ্যে, ৭/২১/৪৮-৯/৩২/২৭, ১১/৪৩/৭-২/৩৭/২০, ৩/২০/৫৩-৪/৪৮/০, রাত্রি ৫/৪০/২৭-৯/১০/১৪, ১১/৪৭/৩৩-৩/১৭/২০, ৪/৯/৪৭-৫/৫৫/২৬, বারবেলা ৮/৩৮/১-৯/৫১/৪১, কালবেলা ৯/৫১/৪১-১১/২১/২০, কালরাত্রি ৮/৪/৪০-৯/৪৩/০।
২৭ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০

 আজ কোচিতে আইএসএলের উদ্বোধনী ম্যাচ গোলশূন্যয় শেষ করল এটিকে ও ...বিশদ

10:04:41 PM

আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০ (প্রথমার্ধ পর্যন্ত) 

08:56:14 PM

ব্রিটেনে মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের সংঘর্ষ
মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষ। এদিন ...বিশদ

08:22:00 PM

কোচিতে আইএসএলের উদ্বোধনী অনুষ্ঠান চলছে 

07:54:43 PM

ট্রেনের সময়সূচি বদল
ডাউন ট্রেন দেরিতে আসার কারণে

১৩০০৯ ...বিশদ

05:06:00 PM