দক্ষিণবঙ্গ
 

পাঁশকুড়ায় মহিলাকে লক্ষ্য করে গুলি, গ্রেপ্তার সিআরপিএফ জওয়ান

বিএনএ, তমলুক: জমি সংক্রান্ত বিবাদের জেরে প্রতিবেশী এক মহিলাকে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগে পাঁশকুড়া থানার পুলিশ এক সিআরপিএফ জওয়ানকে গ্রেপ্তার করেছে। পুলিশ জানিয়েছে, ধৃতের নাম প্রসেনজিৎ শাসমল।
বিশদ
রেড রোডের ধাঁচে বর্ধমান শহরে দুর্গা কার্নিভাল নিয়ে প্রশাসনিক বৈঠক

বিএনএ, বর্ধমান: কলকাতার রেড রোডের ধাঁচে এবার বর্ধমানে দুর্গা কার্নিভাল চালু করার উদ্যোগ নিল প্রশাসন। বুধবার জেলাশাসকের অফিসে এনিয়ে উচ্চ পর্যায়ের প্রস্তুতি বৈঠক হয়। সেখানে জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব, পুলিশ সুপার কুণাল আগরওয়াল, অতিরিক্ত জেলাশাসক(সাধারণ) নিখিল নির্মল, অতিরিক্ত পুলিশ সুপার(হেডকোয়ার্টার) দ্যুতিমান ভট্টাচার্য ও বর্ধমান সদর উত্তর মহকুমা শাসক মুফতি শামিম শওকত প্রমুখ উপস্থিত ছিলেন।
বিশদ

পরিবারের অভিযোগ, খুন করা হয়েছে
আরামবাগ পুরসভার প্রাক্তন ভাইস চেয়ারম্যানের রক্তাক্ত মৃতদেহ উদ্ধার ঘিরে রহস্য

বিএনএ, আরামবাগ: মঙ্গলবার সকালে আরামবাগ পুরসভার প্রাক্তন ভাইস চেয়ারম্যান দীপক সরকারের(৫৮) রক্তাক্ত মৃতদেহ উদ্ধার করে পুলিশ। আরামবাগ বাসস্ট্যান্ড লাগোয়ো কোর্ট রোডের বাড়ির কাছে একটি ক্লাবের পাশে নির্মীয়মাণ ঘরের বারান্দা থেকে দীপকবাবুর মৃতদেহ উদ্ধার হয়। এই ঘটনায় আরামবাগ জুড়ে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।
বিশদ

ভিডিওটি জাল, ছড়িয়েছে বিজেপি, পালটা অভিযোগ
কাশীপুরের তৃণমূল বিধায়কের মারধরের ভিডিও ভাইরাল, চাঞ্চল্য

সংবাদদাতা, পুরুলিয়া: কাশীপুরের তৃণমূল বিধায়কের একটি ভিডিও ভাইরাল হওয়ার ঘটনায় জেলাজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে। ওই ভিডিওতে দেখা যাচ্ছে, কাশীপুরের বিধায়ক এবং তার অনুগামীরা এক ব্যক্তিকে মারধর করছেন। এবিষয়ে এখনও পর্যন্ত কোনও লিখিত অভিযোগ হয়নি। কাশীপুরের বিধায়ক মারধরের ঘটনা অস্বীকার করে জানান, ওই ভিডিওটি জাল এবং বিজেপি চক্রান্ত করে ওই ভিডিওটি হোয়াটস অ্যাপে ছড়িয়েছে।
বিশদ

গ্রেপ্তার ৩
পার্টি অফিস দখলকে কেন্দ্র করে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে উত্তপ্ত শান্তিপুর

বিএনএ, কৃষ্ণনগর: মঙ্গলবার রাতে পার্টি অফিস দখলকে কেন্দ্র করে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে উত্তপ্ত হয়ে উঠল শান্তিপুর। পুরসভার ভাইস চেয়ারম্যানের বাড়িতে বোমাবাজি এবং এক তৃণমূল কর্মীকে মারধরের অভিযোগও উঠেছে। তৃণমূল নেতা অজয় দে বনাম বিধায়ক অরিন্দম ভট্টাচার্যের দ্বন্দ্বের জেরে এই ঘটনা বলে স্থানীয়দের দাবি।
বিশদ

বড়জোড়ায় স্কুল বাসের সঙ্গে ডাম্পারের মুখোমুখি সংঘর্ষ, জখম ৭পড়ুয়া

বিএনএ, বাঁকুড়া: বুধবার বড়জোড়ায় স্কুল বাসের সঙ্গে ডাম্পারের মুখোমুখি সংঘর্ষে সাতজন ছাত্রছাত্রী জখম হয়েছে। এদিন বিকালে বাঁকুড়া-দুর্গাপুর রাজ্য সড়কের তারাসিং সেতুর কাছাকাছি একটি কোলিয়ারির গেটের সামনে দুর্ঘটনাটি ঘটে। জখমদের বাড়ি বড়জোড়া থানা এলাকায়।
বিশদ

কুপার্সে মানসিক ভারসাম্যহীন নাবালিকাকে ধর্ষণের অভিযোগ তিন যুবকের বিরুদ্ধে

বিএনএ, কৃষ্ণনগর: কুপার্সের ৬নম্বর ওয়ার্ডে এক মানসিক ভারসাম্যহীন নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠল তিন যুবকের বিরুদ্ধে। বুধবার নাবালিকার বাবা রানাঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। পুলিশ জানিয়েছে, অভিযুক্তদের ধরতে তল্লাশি চলছে।
বিশদ

দুর্গাপুরে একটি বুথে পুনর্নির্বাচন শান্তিতে, আজ ফল নিয়ে আশাবাদী শাসকদল

বিএনএ, আসানসোল: মঙ্গলবার শান্তিপূর্ণভাবেই শেষ হল দুর্গাপুরের ৩৪ নম্বর ওয়ার্ডের ৪০৪ নম্বর বুথের পুনর্নির্বাচন। এই কেন্দ্রে ভোট পড়েছে ৬৬.৯১ শতাংশ। ১৩৫১ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৯০৪ জন। প্রসঙ্গত, গত ১৩ আগষ্ট ভোটের দিন এই বুথের ইভিএম মেশিন ভেঙে দেওয়া হয়। ব্যাপক বোমাবাজি হয় এলাকায়।
বিশদ

কান্দিতে পথ দুর্ঘটনা রুখতে যজ্ঞ

সংবাদদাতা, কান্দি: পথ দুর্ঘটনা থেকে রক্ষা পাওয়া এবং মানুষের মধ্যে সম্প্রীতি বজায় থাকার উদ্দেশ্যে বুধবার কান্দি থানার মাধুনিয়া গ্রামে একটি দশমহাবিদ্যা যজ্ঞানুষ্ঠান করা হয়। স্থানীয় যশোহরি গ্রামের শান্তিরক্ষা কমিটির উদ্যোগে ওই যজ্ঞ করা হয়।
বিশদ

মেদিনীপুরে জঙ্গল থেকে উদ্ধার সদ্যোজাত

বিএনএ, মেদিনীপুর: বুধবার মেদিনীপুর শহরের গোলাপিচক সংলগ্ন জঙ্গল থেকে এক সদ্যোজাতকে উদ্ধার করা হল। স্থানীয় বাসিন্দারাই তাকে উদ্ধার করে। পরে পুলিশ ও প্রশাসনের সাহায্যে তাকে মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভরতি করা হয়।
বিশদ

সারেঙ্গায় বাড়ির উঠান থেকে কলসি ভরতি হাড়গোড় উদ্ধার

বিএনএ, বাঁকুড়া: মঙ্গলবার সারেঙ্গায় মাটির নীচ থেকে হাড়গোড় উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায়। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বিক্রমপুর গ্রামের বাসিন্দা গৌতম পাল উঠানে প্রাচীর দেওয়ার উদ্যোগ নেন। মঙ্গলবার সকাল থেকে তাঁর বাড়ির উঠানে মাটি খোঁড়াখুঁড়ির কাজ শুরু হয়।
বিশদ

দাসপুরে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগে গ্রেপ্তার যুবক

সংবাদদাতা, ঘাটাল: পরিচারিকাকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার করা হল এক যুবককে। ওই পরিচারিকা বর্তমানে পাঁচ মাসের অন্তঃসত্ত্বা বলে জানা গিয়েছে। দাসপুর থানার চকচাঁইপাট থেকে ওই যুবক চন্দন মাজিকে গ্রেপ্তার করা হয়। 
বিশদ

Pages: 12345




একনজরে
 বেঙ্গালুরু, ১৬ আগস্ট (পিটিআই): তামিলনাড়ুতে ‘আম্মা ক্যান্টিন’ ব্যাপক জনপ্রিয় পাওয়ার পরে এবার কর্ণাটক সরকার চালু করল ‘ইন্দিরা ক্যান্টিন’। বুধবার বেঙ্গালুরুতে কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী এই ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: অতিবর্ষণের জেরে আলিপুরদুয়ারের চারটি ব্লকের বিস্তীর্ণ এলাকার আমন ও সবজি খেত জলের তলায় চলে যাওয়ায় কমপক্ষে ৪০ হাজার চাষি ক্ষতিগ্রস্ত হয়েছেন। মঙ্গলবার পর্যন্ত কৃষি দপ্তর ক্ষয়ক্ষতির যে হিসাব নবান্নে পাঠিয়েছে তাতে জেলার ছ’টি ব্লকের মধ্যে ফালাকাটা ও আলিপুরদুয়ার-১ ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত পাঁচ বছরে বিদ্যুতের দাম ইউনিট প্রতি ৮৫ পয়সা বেড়েছে বলে বিধানসভায় বিবৃতি দিলেন বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। বুধবার বিধানসভায় প্রথমে বিদ্যুতের দাম ...

সিনসিনাটি, ১৬ আগস্ট: ভারতীয় টেনিস কাপ দল থেকে বাদ পড়ার পর ৪৪ বছর বয়সী লিয়েন্ডার পেজের দুঃসময় আর কাটছে না। সিনসিনাটি ওপেনে ডাবলসে প্রথম রাউন্ড থেকেই লিয়েন্ডার পেজ ও তাঁর জার্মান পার্টনার আলেকজান্ডার জেরেভ বিদায় নিলেন ফেলিসিয়ানো ও মার্ক লোপেজের ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৩২: ব্রিটিশ সাহিত্যিক ভি এস নাইপলের জন্ম
১৯৮৮: দুর্ঘটনায় মৃত পাক প্রেসিডেন্ট মহম্মদ জিয়া-উল-হক
২০০৮: ওলিম্পিকসে আটটি সোনা জিতে রেকর্ড মার্কিন সাঁতারু মাইকেল ফেল্পসের


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪৫ টাকা ৬৫.১৩ টাকা
পাউন্ড ৮১.৩৭ টাকা ৮৪.১৮ টাকা
ইউরো ৭৪.০৮ টাকা ৭৬.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩২ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী দিবা ১২/৪৩, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/৫৯, সূ উ ৫/১৭/৫১, অ ৬/৩/৩৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-৩/৩, বারবেলা ২/৫২-অস্তাবধি, কালরাত্রি ১১/৪১-১/৫।
 ৩১ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী ১০/৫৫/৫২, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/২৩/৫৭, সূ উ ৫/১৫/৩৩, অ ৬/৫/২৫, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩০-৩/১/৩১, বারবেলা ৪/২৯/১১-৬/৫/২৫, কালবেলা ২/৫২/৫৭-৪/২৯/১১, কালরাত্রি ১১/৪০/২৯-১/৪/১৫।
২৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভারতে পাকিস্তানের নতুন হাই কমিশনার সোহেল

 আবদুল বাসিতের বদলে ভারতে নিযুক্ত পাকিস্তান দূতাবাসের হাই কমিশনার হলেন সোহেল মাহমুদ

16-08-2017 - 10:10:11 PM

বন্যা পরিস্থিতি: মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা রাজ্যের
এই বন্যা পরিস্থিতিতে যাঁরা মারা গিয়েছেন তাঁদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার। আজ একথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। আজ নবান্ন থেকে বের হওয়ার সময় তিনি জানান, ডালখোলা বারসোই এলাকায় রেলব্রিজ ভেঙে যাওয়ায় উত্তরবঙ্গের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। আমি রেলের সাথে কথা বলেছি, যাতে তারাতারি ব্রিজ মেরামতির কাজ শুরু হয়। তিনি জানান, পরিবহন দপ্তরকে বলেছি যতক্ষণ না ট্রেন পরিষেবা শুরু হয়, বেশি করে বাস চালাতে। আমি একসময় রেলমন্ত্রী ছিলাম, জানি কিভাবে কাজ করা যায়। পাশাপাশি কেন্দ্রীয় প্রতিমন্ত্রী কিরণ রিজজুর মন্তব্যের পরিপ্রেক্ষিতে মমতা জানান, আমাদের কাছে কোনটা বেশি জরুরি? হিসাব দেওয়া না মানুষকে ত্রাণ দেওয়া ? আমি তো প্রধানমন্ত্রী, স্বরাস্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। জল নামলে তবে তো বোঝা যাবে কত কী ক্ষতি হয়েছে। কত কৃষি জমি নষ্ট হয়েছে, কত রাস্তা ভেঙেছে, কত বাড়ি ভেঙেছে।

16-08-2017 - 09:16:20 PM

 বিকেল 5 টা পর্যন্ত ধূপগুড়ির দুটি ওয়ার্ডেভোট পড়েছে ৮৯.৯৮ %

16-08-2017 - 07:42:00 PM

শিয়ালদহ-মালদা টাউন ৪ জোড়া স্পেশাল ট্রেন,  জেনে নিন দিনক্ষণ

০৩১৪৯ / ০৩১৫০ শিয়ালদহ-মালদা টাউন-শিয়ালদহ স্পেশাল (ভায়া ডানকুনি) শিয়ালদহ থেকে ১৭ আগস্ট (বৃহস্পতিবার) – ২০ আগস্ট (রবিবার) ২০১৭ পর্যন্ত রাত ১১টা ২৫মিনিটে ছাড়বে। ট্রেনটি মালদা টাউন পৌঁছাবে পরদিন ভোর ৫টা ৫০মিনিটে। গাড়িটি ফের মালদা টাউন থেকে রওনা দেবে ১৮ আগস্ট- ২৩ আগস্ট ২০১৭ পর্যন্ত রাত ১১ টায় ছাড়বে। ট্রেনটি শিয়ালদহ পৌঁছাবে পরদিন ভোর ৬টায়। ট্রেনগুলিতে জেনারেল সেকেন্ড ক্লাস কামরা, স্লিপার কামরা, এসি ২ এবং এসি ৩ টিয়ার কামরা থাকবে।

16-08-2017 - 06:52:00 PM

হকারকে মারধর! পুরুলিয়ার কাশীপুরের তৃণমূল বিধায়কের ভিডিও ভাইরাল 
পুরুলিয়ার কাশীপুরের তৃণমূল বিধায়ক স্বপন বেলথোরিয়ার একটি ভিডিও ভাইরাল হওয়ার ঘটনায় জেলাজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে। ওই ভিডিওতে দেখা যাচ্ছে কাশীপুরের বিধায়ক এবং তাঁর অনুগামীরা এক ব্যক্তিকে মারধর করছেন। এবিষয়ে এখনও পর্যন্ত কাশীপুর থানায় কোনও লিখিত অভিযোগ হয়নি। এমনকী কাশীপুরের বিধায়ক মারধরের ঘটনা অস্বীকার করে জানান, ওই ভিডিওটি জাল এবং বিজেপির কিছু নেতা চক্রান্ত করে ওই ভিডিওটি হোয়াটস অ্যাপে ছড়িয়েছে। 

16-08-2017 - 05:49:20 PM

বাঁকুড়ার বড়জোড়ায় রাজ্য সড়কে স্কুল বাস ও ডাম্পারের মুখোমুখি সংঘর্ষ, জখম ৮ পড়ুয়া 

16-08-2017 - 04:28:00 PM