দক্ষিণবঙ্গ
 

‘জঙ্গল ম্যালেরিয়া’ উদ্বেগ বাড়াচ্ছে, ফের মৃত্যু ঝাড়গ্রামে, আক্রান্ত আরও ৯

সংবাদদাতা, ঝাড়গ্রাম: বৃহস্পতিবার দুপুরে ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালের সিসিইউতে ম্যালেরিয়ায় আক্রান্ত হয়ে মৃত্যু হল শঙ্কর মুর্মু(৪৪) নামে এক ব্যক্তির। বাড়ি জামবনী ব্লকের ঢ্যাংবহড়া গ্রামে। এনিয়ে চলতি মাসে জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়াল তিন। সবচেয়ে উদ্বেগের বিষয় হল, মাত্র ১০ দিনের ব্যবধানে এই তিনটি মৃত্যুর ঘটনা ঘটল।
বিশদ
বড়জোড়ায় ডিভিসির জলাধার থেকে দুর্গাপুরের যুবকের মৃতদেহ উদ্ধার, চাঞ্চল্য

 বিএনএ, বাঁকুড়া: বৃহস্পতিবার বড়জোড়া থানা এলাকায় ডিভিসি-র জলাধার থেকে এক যুবকের মৃতদেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায়। পুলিশ জানিয়েছে, মৃতের নাম সৌনিক নস্কর(২০)। তাঁর বাড়ি দুর্গাপুর শহরের বেনাচিতি এলাকার শ্রীনগরপল্লিতে। বড়জোড়া থানার এক পুলিশ আধিকারিক বলেন, বুধবার সকালে সৌনিক বাড়ি থেকে বের হন।
বিশদ

রামপুরহাটের নাবালিকাকে অপহরণ, জয়পুর থেকে ৩জনকে গ্রেপ্তার করল সিআইডি

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট থেকে এক নাবালিকাকে অপহরণের অভিযোগে রাজস্থানের জয়পুর থেকে তিনজনকে গ্রেপ্তার করল সিআইডি। বৃহস্পতিবার ধৃতদের রামপুরহাট আদালতে তোলা হলে এসিজেএম অংশুমান চট্টোপাধ্যায় তাদের সাতদিন সিআইডি হেপাজতের নির্দেশ দিয়েছেন।
বিশদ

শান্তিনিকেতনে ডাইনি সন্দেহে আদিবাসী মহিলাকে মার

 বিএনএ, সিউড়ি: বৃহস্পতিবার দুপুরে শান্তিনিকেতন থানার মধুসায়ের গ্রামে ডাইনি সন্দেহে এক আদিবাসী মহিলাকে মারধরের অভিযোগ উঠেছে। ঘটনায় গুরুতর জখম হন কালোমণি সোরেন(৫০) নামে ওই আদিবাসী মহিলা। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন আগে কালোমণির এক প্রতিবেশী আত্মীয়র মৃত্যু হয়।
বিশদ

কাঁথি ও ভগবানপুরের অপহৃতা ২ নাবালিকা উদ্ধার, অভিযুক্তরা পলাতক

সংবাদদাতা, কাঁথি: পৃথক দু’টি ঘটনায় অপহৃতা দুই নাবালিকাকে উদ্ধার করেছে কাঁথি মহিলা থানা ও ভগবানপুর থানার পুলিশ। বৃহস্পতিবার দুই নাবালিকাকেই কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক তাদের গোপন জবানবন্দি গ্রহণ করেন। দু’টি ঘটনাতেই অপহরণকারী দুই যুবক পলাতক রয়েছে। পুলিশ জানিয়েছে, তাদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।
বিশদ

কৃষ্ণনগরে ট্রাক্টরের ধাক্কায় ছাত্রের মৃত্যু, ভাঙচুর, আগুন

বিএনএ, কৃষ্ণনগর: বৃহস্পতিবার সকালে কৃষ্ণনগর কোতোয়ালি থানার জালালখালিতে ট্রাক্টরের ধাক্কায় এক ছাত্রের মৃত্যুকে ঘিরে উত্তেজনা ছড়ায়। উত্তেজিত জনতা ট্রাক্টরটিতে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয়। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ জানিয়েছে, ঘাতক ট্রাক্টরের চালককে আটক করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত ছাত্রের নাম সৌরভ অধিকারি(১৪)।
বিশদ

 কাল বর্ধমান বার অ্যাসোসিয়েশনের নির্বাচন ঘিরে উত্তেজনার পারদ চড়ছে

 সংবাদদাতা, বর্ধমান: কাল, শনিবার বর্ধমান বার অ্যাসোসিয়েশনের নির্বাচন। নির্বাচনকে ঘিরে উত্তেজনার পারদ ক্রমেই চড়ছে। আদালতে প্রচার তো আছেই, বাড়ি বাড়ি গিয়েও প্রচার করছেন প্রার্থীরা। প্রার্থীদের কেউ কেউ লিফলেট ছাপিয়ে বিলি করছেন। ভোট পেতে পোস্টার, ব্যানারও ঝোলানো হয়েছে।
বিশদ

হলদিয়ায় প্রশাসনের উদ্যোগে মৎস্য খামার পর্যটন প্রকল্প চালু হল

 সংবাদদাতা, হলদিয়া: পঞ্চায়েত সমিতি এবং মৎস্য দপ্তরের যৌথ উদ্যোগে মৎস্য খামার পর্যটন চালু হল হলদিয়ায়। গ্রামীণ পরিবেশে শুধু বিনোদনমূলক ভ্রমণ কিংবা নিখাদ বনভোজন করে দিন কাটানো নয়, পর্যটকদের জন্য নিখরচায় মাছচাষের প্রশিক্ষণ ও ছিপ ফেলে মাছ ধরা প্রতিযোগিতার ব্যবস্থাও থাকছে মৎস্য পর্যটন প্যাকেজে।
বিশদ

বীরভূমে টাকার কয়েন রাস্তায় ঢেলে বিক্ষোভ ব্যবসায়ীদের

 বিএনএ, সিউড়ি: একটাকা ও ১০টাকার কয়েন নিয়ে বিভ্রান্তি কাটাতে এবং ব্যবসায়ীদের খুচরো সমস্যা দূর করতে উদ্যোগী হওয়ার আশ্বাস দিল বীরভূম জেলা প্রশাসন। নোট বাতিলের পর থেকে বাজারে টাকার কয়েনের পরিমাণ এত বেড়েছে, যে বাজারে অনেকেই খুচরো টাকা নিতে চাইছে না। ব্যাংকও কয়েন জমা নিচ্ছে না।
বিশদ

 তীব্র গরম ও লোডশেডিংয়ের জেরে নাকাল বীরভূম জেলার বাসিন্দারা

 বিএনএ, সিউড়ি ও সংবাদদাতা, রামপুরহাট: তীব্র গরমের মধ্যে বিদ্যুৎ বিভ্রাট চলায় নাকাল বীরভূম জেলার বাসিন্দারা। সকাল থেকেই সূ্র্যের প্রখর উত্তাপ থেকে বাঁচতে খুব প্রয়োজনে ছাড়া রাস্তাঘাটে মানুষ বের হচ্ছেন না। জেলার সিউড়ি, রামপুরহাট, ইলামবাজারে রাত হলেই লোডশেডিং হচ্ছে। যার জেরে সমস্যায় পড়ছেন সাধারণ মানুষ।
বিশদ

Pages: 12345



একনজরে
 প্যারিস, ২৭ এপ্রিল: ফ্রান্সে প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম দফার ভোটে জয়ী ইমানুয়েল ম্যাক্রন ও তার স্বর্ণকেশী স্ত্রী ব্রিগেট বিজয় মিছিলে হাঁটলেন হাতে হাত ধরে। মঞ্চে উঠে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আলিপুরে একটি বেসরকারি হাসপাতাল ভাঙচুরের ঘটনায় মূল অভিযুক্তও জামিন পেয়ে গেল। তার নাম মহম্মদ সাকিলউদ্দিন। বৃহস্পতিবার আলিপুরের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট সৌগত ...

 সংবাদদাতা, রামপুরহাট: মদমুক্ত রাজ্য গড়ার দাবি তুলল জনতা দল (ইউনাইটেড)। বৃহস্পতিবার রামপুরহাটের একটি বেসরকারি অনুষ্ঠান ভবনে সংগঠনের জেলা কমিটির বৈঠক শেষে এমনই দাবি তুললেন রাজ্য কনভেনর অশোক দাস। উপস্থিত ছিলেন রাজ্য সম্পাদক নুরুল ইসলাম, বীরভূম জেলা সভাপতি দুখু রাউত প্রমুখ। ...

 নয়াদিল্লি, ২৭ এপ্রিল: ভারতীয় রেলকে বেসরকারি হাতে তুলে দেওয়ার প্রস্তাব উড়িয়ে দিলেন রেলমন্ত্রী সুরেশ প্রভু। বুধবার তিনি সাফ জানিয়ে দিলেন, ভারতের সাধারণ মানুষ রেলের উপরে নির্ভরশীল। তা কোনও পরিস্থিতিতেই অগ্রাহ্য করা সম্ভব নয়। তাই রেলের কাঁধে ৩০-৩৫ হাজার কোটি টাকার ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৪৫: ইতালির রাষ্ট্রপ্রধান মুসোলিনিকে হত্যা করা হল
১৯৪৭: বাংলাদেশের লেখক হুমায়ুন আজাদের জন্ম
১৯৮২: অভিনেত্রী কোয়েল মল্লিকের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৫ টাকা ৬৪.৯৩ টাকা
পাউন্ড ৮১.১২ টাকা ৮৩.৯২ টাকা
ইউরো ৬৮.৬৩ টাকা ৭১.১০ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা

দিন পঞ্জিকা

১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া দিবা ১০/২৯, কৃত্তিকানক্ষত্র দিবা ১/৩৯, সূ উ ৫/১০/১৪, অ ৫/৫৮/৮, অমৃতযোগ দিবা ৬/৫৪ পুনঃ ৭/৪৪-১০/১৮ পুনঃ ১২/৫১-২/৩২ পুনঃ ৪/১৫-অস্তাবধি রাত্রি ৭/২৮-৮/৫৭ পুনঃ ২/৫৭-৩/৪১, বারবেলা ৮/২২-১১/৩৪, কালরাত্রি ৮/৪৫-১০/১০।
১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া ১/২০/৬, কৃত্তিকানক্ষত্র অপরাহ্ণ ৪/৩৮/৩১, সূ উ ৫/৯/২৯, অ ৫/৫৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১/৫৯, ৭/৪৩/১৫-১০/১৭/০, ১২/৫০/৪৬-২/৩৩/১৬, ৪/১৫/৪৭-৫/৫৮/১৭, রাত্রি ৭/২৭/২৭-৮/৫৭/১৬, ২/৫৫/১৫-৩/৩৯/৫৯, বারবেলা ৮/২১/৪১-৯/৫৭/৪৭, কালবেলা ৯/৫৭/৪৭-১১/৩৩/৫৩, কালরাত্রি ৮/৪৬/৫-১০/৯/৫৯।
১ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
 দিল্লি ১৫ ওভারে ১৩১/২

05:11:56 PM

 দিল্লি ১২ ওভারে ৯৭/১

04:59:04 PM

দিল্লি ৫ ওভারে ৪৮/১ 

04:26:47 PM

মুর্শিদাবাদে পথ দুর্ঘটনায় বাইক আরোহীর মৃত্যু, উত্তেজনা 

04:15:00 PM

সিউড়িতে সোনার দোকানে ডাকাতির ঘটনায় ধৃত ১ 
বীরভূমের সিউড়িতে সোনার দোকানে দুঃসাহসিক ডাকাতির ঘটনায় একজনকে গ্রেপ্তার করল পুলিশ। ধৃতের কাছ থেকে সোনা, হীরের গয়না উদ্ধার করা হয়েছে বলে সাংবাদিক বৈঠকে জানান জেলা পুলিশ সুপার সুধীর কুমার নীলকান্তম। 

04:11:54 PM

আইপিএল: টসে জিতে ফিল্ডিং নিল কলকাতা

 আজ আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্স বনাম দিল্লি ডেয়ারডেভিলসের ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং-এর সিদ্ধান্ত অধিনায়ক গৌতম গম্ভীরের

03:49:23 PM






বিশেষ নিবন্ধ
 বাজেট হাসপাতাল তৈরি দূরদর্শী সিদ্ধান্ত, আগামীদিনে অগ্রাধিকার পাক জেলাও
নিমাই দে: এমন একটা প্রতিযোগিতার বাজারে, যেখানে সরকার বেসরকারি প্রতিষ্ঠানের মৌচাকে ঢিল মারতে নামছে, সেখানে ...
 অরুণাচলে চীনকে ঠেকাতে তৎপর সতর্ক ভারত
গৌরীশঙ্কর নাগ: আমরা ধরে নিয়েছিলাম তিব্বতের ওপর চীনের অধিকার যদি আমরা স্বীকার করে নিই, তাহলে ...
তোর্সা নদীই কি জলবণ্টনের স্থায়ী সমাধান?
গিরিজাশঙ্কর চট্টোপাধ্যায়: তিস্তা জলবণ্টন চুক্তি নিয়ে ভারত ও বাংলাদেশের মধ্যে নানাবিধ কূটনৈতিক আলোচনা হয়ে গেল ...
ভারত-বাংলাদেশ অভিন্ন নদীগুলির জলপ্রবাহ সমস্যা ও সমাধান
মোঃ তারিকুজ্জামান রেজা: বাংলাদেশ ও ভারত দুটি বন্ধু প্রতিবেশী রাষ্ট্র। এ দুই রাষ্ট্রের সম্পর্ক রক্তের ...
কেন্দ্রকে বাদ দিয়ে তাজপুরে বন্দর নির্মাণ হবে অসার ও অযৌক্তিক
উৎপল চৌধুরি : এটা সত্যি যে, একদিন কলকাতা বন্দরের সামগ্রিক পণ্য খালাস বাড়ানো ও বন্দরের ...