দক্ষিণবঙ্গ
 

প্রতারণার অভিযোগে পৃথক ঘটনায় কাঁথি ও এগরার ২ যুবককে গ্রেপ্তার

সংবাদদাতা, কাঁথি: প্রতারণার অভিযোগে দু’টি পৃথক ঘটনায় দু’জন যুবককে গ্রেপ্তার করল কাঁথি ও এগরা থানার পুলিস। কাঁথি শহরের এক ব্যাগ ব্যবসায়ীকে বেসরকারি ব্যাঙ্কের মাধ্যমে লোন পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম দেবকুমার প্রধান।
বিশদ
নির্যাতনে স্ত্রী-র গর্ভস্থ সন্তান নষ্টের অভিযোগ, রামনগরে গ্রেপ্তার স্বামী

সংবাদদাতা, কাঁথি: রামনগর থানার বিরামপুর গ্রামে অন্তঃসত্ত্বা স্ত্রীকে নির্যাতন ও গর্ভস্থ সন্তান নষ্ট করার অভিযোগে স্বামীকে গ্রেপ্তার করল পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম বিজু পণ্ডা। বুধবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার ধৃতকে কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক ১৪দিন জেল হেপাজতের নির্দেশ দেন।
বিশদ

পিংলায় ডায়ারিয়ার প্রকোপ, আক্রান্ত ১৫

সংবাদদাতা, খড়্গপুর: পিংলার পাইকান গ্রামে ডায়ারিয়ার প্রকোপ দেখা দিয়েছে। সিএমওএইচ গিরিশচন্দ্র বেরা বলেন, এখনও পর্যন্ত ১৫জন আক্রান্ত হয়েছেন। আটজন ডেবরা সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি আছেন। এলাকায় মেডিক্যাল টিম পাঠানো হয়েছে। নেওয়া হয়েছে প্রতিষেধক ব্যবস্থাও।
বিশদ

 কাঁকসায় স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার যুবক

 সংবাদদাতা, দুর্গাপুর: কাঁকসার রেলপাড় ঝুপড়িপাড়া এলাকায় বুধবার সকালে ষষ্ঠ শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে কাঁকসা থানার পুলিস স্থানীয় এক যুবককে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম ভুজন বাউরি। ধৃতকে বৃহস্পতিবার দুর্গাপুর মহকুমা আদালতে তোলা হয়। বিচারক তার চারদিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিয়েছেন।
বিশদ

 তেহট্টে বাইক থেকে পড়ে মৃত্যু মহিলার

  সংবাদদাতা, তেহট্ট: বৃহস্পতিবার সন্ধ্যায় তেহট্ট থানার নতিপোতায় তেহট্ট ঘাট-দেবগ্রাম রাস্তায় বাইক থেকে পড়ে মৃত্যু হল এক মহিলার। মৃতের নাম কাঞ্চন মণ্ডল(৫০)। বাড়ি তেহট্ট থানার কুষ্টিয়া গ্রামে। বাইক চালকও জখম হয়েছেন।
বিশদ

বর্ধমানে ডাকাত সন্দেহে গ্রেপ্তার ৫

 সংবাদদাতা, বর্ধমান: ডাকাতির উদ্দেশ্যে জড়ো হওয়ার অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করেছে বর্ধমান থানার পুলিস। ধৃতদের নাম বিশাল নুনিয়া, কৃষ্ণ মাহাত, মুকতার শেখ, উদিত সরকার ও পিণ্টু কর্মকার। পুলিস জানিয়েছে, বুধবার রাতে মেটেল ডিভিসি এলাকায় জাতীয় সড়কের পাশ থেকে তাদের ধরা হয়।
বিশদ

মাধবডিহিতে অগ্নিদগ্ধ হয়ে স্কুলছাত্রীর মৃত্যু

সংবাদদাতা, বর্ধমান: মাধবডিহি থানার নরসিংহপুরে অগ্নিদগ্ধ হয়ে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। মৃতার নাম সুরঞ্জনা মালিক(১৩)। সে মাধবডিহি গার্লস হাই স্কুলে অষ্টম শ্রেণীতে পড়ত। গত ৭ নভেম্বর সন্ধ্যায় সে অগ্নিদগ্ধ হয়। তাকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই বৃহস্পতিবার সকালে সে মারা যায়।
বিশদ

 নন্দীগ্রামে বধূকে গণধর্ষণের অভিযোগ

বিএনএ, তমলুক: নন্দীগ্রামে এক গৃহবধূকে গণধর্ষণের অভিযোগ ঘিরে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। অভিযুক্তরা ওই ঘটনা ঘটানোর পর বধূর বাড়িতে থাকা নগদ টাকা ও তাঁর গায়ের সোনার গয়না নিয়েও চম্পট দেয় বলে অভিযোগ। পুলিস জানিয়েছে, ঘটনার তদন্ত চলছে।
বিশদ

পাড়ুইয়ে বিজেপির পার্টি অফিসে ভাঙচুরের অভিযোগ

বিএনএ, সিউড়ি: পাড়ুইয়ে বিজেপির পার্টি অফিসে ভাঙচুরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পাড়ুইয়ের থানা মোড়ের কাছে একটি ঘরে বিজেপি পার্টিঅফিস খোলার প্রস্তুতি নিচ্ছিল। বাড়ির রং গেরুয়া করে বিজেপি কার্যালয় বলে লিখে দেওয়া হয়।
বিশদ

সিউড়ি সংশোধনাগারে আক্রান্ত বন্দি

বিএনএ, সিউড়ি: সিউড়ি সংশোধনাগারে বুধবার রাতে এক বন্দির হাতে আক্রান্ত হল অপর এক বন্দি। সংশোধনাগার সূত্রে জানা গিয়েছে, সংশোধনাগারের ভেতরের হাসপাতালে দুই বিচারাধীন বন্দি ভর্তি ছিল। অভিযোগ, রাতের অন্ধকারে হঠাৎই ওড়িশার এক বিচারাধীন বন্দি একটি লাঠি নিয়ে অপরজনকে আক্রমণ করে। গলায় আঘাত লাগে তার।
বিশদ

বার্নপুরে ক্যাটারিং সংস্থার কর্মীকে গুলি করে খুন

বিএনএ, আসানসোল: বৃহস্পতিবার রাতে বার্নপুরের নেহরু পার্কের কাছে এক ক্যাটারিং সংস্থার কর্মীকে গুলি করে খুন করল দুষ্কৃতীরা। আর এক ক্যাটারিং কর্মীও গুলিবিদ্ধ হয়ে আসানসোল জেলা হাসপাতালে ভরতি রয়েছেন। পুলিস জানিয়েছে, মৃতের নাম রানা বন্দ্যোপাধ্যায়(২৫)। তাঁর বাড়ি বার্নপুরের প্রান্তিক ক্লাবের কাছে।
বিশদ

আপাতত তেমন সমস্যা না হলেও
বৃষ্টি আরও বাড়লে দক্ষিণবঙ্গে ধান ও সবজির ক্ষতির আশঙ্কা

বাংলা নিউজ এজেন্সি: বুধবার দক্ষিণবঙ্গজুড়ে দিনভর বৃষ্টি হলেও এখনও তেমন ক্ষতির পরিস্থিতি তৈরি হয়নি। তবে, আগামী কয়েকদিন বৃষ্টির পরিমাণ বাড়লে এবং আবহাওয়ার উন্নতি না হলে আমন ধান, শীতকালীন সবজি চাষে ক্ষতির আশঙ্কা রয়েছে। দুই মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম, নদীয়া, পূর্ব বর্ধমান সহ সর্বত্র সকাল থেকে ঝিরঝিরে বৃষ্টি হয়েছে।
বিশদ

16th  November, 2017
বোলপুরে অনিচ্ছুক চাষিদের সঙ্গে তৃণমূলের সংঘর্ষ
গ্রেপ্তার না হলে হাত-পা ভেঙে
দেব, প্রকাশ্যে হুমকি অনুব্রতর

বিএনএ, সিউড়ি: বুধবার বিক্ষুব্ধ চাষিদের সঙ্গে তৃণমূলের সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নিল বোলপুরের শিবপুর। বিরোধী দলনেতা আবদুল মান্নান ও সিপিএম নেতা বিকাশরঞ্জন ভট্টাচার্যর সভার জন্য তৈরি মঞ্চ ভেঙে দেওয়া হয়। সংঘর্ষে গুলি চালানোরও অভিযোগ উঠেছে।
বিশদ

16th  November, 2017
 পুরুলিয়া জেলা আদালতে ছুঁচকাণ্ডে সাক্ষ্য গ্রহণ শুরু হল

 সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়ার ছুঁচকাণ্ডে বুধবার থেকে সাক্ষ্য গ্রহণ শুরু করল পুরুলিয়া জেলা আদালত। এদিন জেলা আদালতের এডিজি ২ স্পেশাল কোর্টের বিচারক সুযশা মুখোপাধ্যায়ের এজলাসে প্রথম পর্বের সাক্ষ্যগ্রহণ প্রক্রিয়া হয়। এদিন আদালত চত্বরে ছুঁচকাণ্ডের মূল অভিযুক্ত সনাতনকেও ছুঁচ ফুটিয়ে শাস্তির দাবি জানায় মৃত শিশুর মা মঙ্গলা।
বিশদ

16th  November, 2017
 নওদায় জ্বরে মৃত্যু শিশুর

বিএনএ, বহরমপুর: নওদা থানার দুধসরে জ্বরে আক্রান্ত হয়ে এক শিশুর মৃত্যু হল। মৃত শিশুর নাম রোহন রাজ(৬)। সে স্থানীয় একটি বেসরকারি প্রাথমিক স্কুলের প্রথম শ্রেণীতে পড়ত। মৃতের মামা সুজাউদ্দৌলা মণ্ডল বলেন, সোমবার ভাগ্নি জ্বরে আক্রান্ত হয়। তা সত্ত্বেও মঙ্গলবার স্কুলে গিয়েছিল। স্কুল থেকে বাড়ি ফেরার পরই তার বমি শুরু হয়।
বিশদ

16th  November, 2017

Pages: 12345

একনজরে
 হারারে, ১৬ নভেম্বর (এপি): রাস্তায় সেনাবাহিনীর ট্যাঙ্ক এবং ভারী বুটের আওয়াজ। তারই মধ্যেই চলছে স্বাভাবিক কাজকর্ম। সেনার ট্যাঙ্ক পাশ কাটিয়ে নিজেদের গন্তব্যে হেঁটে চলেছেন সাধারণ মানুষ। বৃহস্পতিবার জিম্বাবোয়ের চিত্রটা অনেকটা এইরকম। ...

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: স্বাধীনতার পর এই প্রথম বেঙ্গল ওলিম্পিক অ্যাসোসিয়েশন তাদের রাজ্য চ্যাম্পিয়নশিপের খেলা উত্তরবঙ্গে করার সিদ্ধান্ত নিয়েছে। এই চ্যাম্পিয়নশিপ আয়োজনের জন্য অ্যাসোসিয়েশনের নয় সদস্যের একটি প্রতিনিধি দল উত্তরবঙ্গের জেলায় জেলায় খেলাধুলোর পরিকাঠামো ঘুরে দেখার সিদ্ধান্ত নিয়েছে। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বৃহস্পতিবার সকালে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের (এনবিএসটিসি) ফালাকাটা ডিপোর সামনে থেকে সংস্থার যাত্রী বোঝাই একটি বাস নিয়ে এক যুবক চম্পট দেওয়ার চেষ্টা করে। তবে বাসটিকে ৫০০ মিটার দূরে ফালাকাটা হাইস্কুলের সামনে কর্তব্যরত সিভিক ভলান্টিয়ার স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় আটকায়। ...

 অলকাভ নিয়োগী, বনগাঁ, বিএনএ: শীতের কনকনে ঠান্ডা কিংবা বর্ষার মুষলধারার বৃষ্টি। মাথার উপর ছাদ বলতে একটি ছেঁড়া পলিথিন। আর দেওয়াল? তাপ্পি দেওয়া কয়েকটা মলিন শাড়ি। এটাই ছিল মাথা গোঁজার একচিলতে আশ্রয়। কারও বয়স ৬৫, কারও ৭০, কেউ বা অশীতিপর। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়বৃদ্ধির যোগ আছে। কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ছাত্র দিবস
১৮৬৯: লোহিত সাগর এবং ভূমধ্যসাগরকে জুড়তে মিশরে সুয়েজ খালের উদ্বোধন
১৯০৩: দু’ভাগে বিভক্ত হয়ে গেল রাশিয়ার স্যোশাল ডেমোক্র্যাটিক লেবার পার্টি
১৯২৮: স্বাধীনতা সংগ্রামী লালা লাজপত রায়ের মৃত্যু
২০০০: আলবার্তো ফুজিমোরিকে পেরুর প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হল
২০১২: প্রয়াত শিবসেনা প্রধান বালাসাহেব থ্যাকারে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.৫০ টাকা ৬৬.১৮ টাকা
পাউন্ড ৮৪.৬৬ টাকা ৮৭.৫২ টাকা
ইউরো ৭৫.৬৩ টাকা ৭৮.২৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী দিবা ঘ ৩/৩০, নক্ষত্র-স্বাতী সন্ধ্যা ৫/১১, সূ উ ৫/৫৪/২৪, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ মধ্যে পুনঃ ৭/২১ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি, রাত্রি ঘ ৫/৪১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/১৭ মধ্যে পুনঃ ৪/১০ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩৮ গতে ১১/২২ মধ্যে। কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
৩০ কার্তিক, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী ২/৫৪/৫৬, স্বাতীনক্ষত্র রাত্রি ৫/২৯/২৮, সূ উ ৫/৫৪/৪১, অ ৪/৪৮/০, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/১৪ মধ্যে, ৭/২১/৪৮-৯/৩২/২৭, ১১/৪৩/৭-২/৩৭/২০, ৩/২০/৫৩-৪/৪৮/০, রাত্রি ৫/৪০/২৭-৯/১০/১৪, ১১/৪৭/৩৩-৩/১৭/২০, ৪/৯/৪৭-৫/৫৫/২৬, বারবেলা ৮/৩৮/১-৯/৫১/৪১, কালবেলা ৯/৫১/৪১-১১/২১/২০, কালরাত্রি ৮/৪/৪০-৯/৪৩/০।
২৭ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০

 আজ কোচিতে আইএসএলের উদ্বোধনী ম্যাচ গোলশূন্যয় শেষ করল এটিকে ও ...বিশদ

10:04:41 PM

আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০ (প্রথমার্ধ পর্যন্ত) 

08:56:14 PM

ব্রিটেনে মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের সংঘর্ষ
মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষ। এদিন ...বিশদ

08:22:00 PM

কোচিতে আইএসএলের উদ্বোধনী অনুষ্ঠান চলছে 

07:54:43 PM

ট্রেনের সময়সূচি বদল
ডাউন ট্রেন দেরিতে আসার কারণে

১৩০০৯ ...বিশদ

05:06:00 PM