দক্ষিণবঙ্গ
 

নদীয়া জেলায়
শিশু শ্রমিক বিদ্যালয়গুলির শিক্ষক-শিক্ষাকর্মীদের ৩১ মাসের ভাতা বকেয়া

বিএনএ, কৃষ্ণনগর: কেন্দ্রীয় সরকার থেকে টাকা না আসায় স্পেশাল ট্রেনিং সেন্টার বা শিশু শ্রমিক বিদ্যালয়গুলির শিক্ষক ও শিক্ষাকর্মীদের ৩১ মাস ধরে ভাতা বকেয়া রয়েছে। ভাতা না পাওয়ায় শিক্ষক ও শিক্ষাকর্মীরা দুর্দশার মধ্যে কাটাচ্ছেন। ছাত্রবৃত্তিও বকেয়া ৩১ মাসের। নদীয়া জেলা প্রশাসনিক কর্তারা জানান, কেন্দ্রীয় সরকারের এই প্রকল্প।
বিশদ
 ঝাড়গ্রামে রাস্তা সারাইয়ের দাবিতে পণ্যবাহী লরি আটকে অবরোধ

সংবাদদাতা, ঝাড়গ্রাম: মেরামতির দাবিতে বৃহস্পতিবার ঝাড়গ্রাম শহরের ১২ নম্বর ওয়ার্ডের নৃপেনপল্লি এলাকায় বাসিন্দারা রাস্তা অবরোধ করেন। এদিন তাঁরা ওই রাস্তায় যাওয়া পণ্যবাহী লরিগুলিও আটকে দেয়। সকাল ১১টা থেকে প্রায় দু’ঘণ্টা অবরোধ চলে। বাসিন্দাদের অবরোধ, বিক্ষোভের জেরে এদিন লরি চলাচল বন্ধ হয়ে যায়।
বিশদ

মেদিনীপুরে বললেন শুভেন্দু
জিএসটি, নোট বাতিলের প্রভাবে অর্থনীতিতে এখনও মন্দা চলছে

 বিএনএ, মেদিনীপুর: জিএসটি, নোট বাতিলের প্রভাবে অর্থনীতিতে এখনও মন্দা চলছে। অর্থনীতি খুব খারাপ জায়গায় আছে। নতুন সমিতি বাড়ান। এখনও কিছু এলাকায় সমিতি নেই। সেই জায়গাগুলি নিয়ে ভাবুন।
বিশদ

দুর্গাপুরে ভিড়িঙ্গি শ্মশানকালী পুজোয় সিসি ক্যামেরায় নজরদারি

 সংবাদদাতা, দুর্গাপুর: অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রশাসন দুর্গাপুরের ঐতিহ্যবাহী ভিড়িঙ্গি শ্মশানকালী মন্দিরের বাৎসরিক পুজো ও মহোৎসব অনুষ্ঠানে সিসিটিভি ক্যামেরায় নজরদারি চালাবে। মন্দির কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, এবছর ১৬৬তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে বাৎসরিক পুজো ও মহোৎসব অনুষ্ঠিত হবে শুক্রবার।
বিশদ

বিশ্বভারতীর হস্টেলে পাঠভবনের ছাত্রীর মৃত্যুতে রহস্য, তদন্তের দাবি বাবার

বিএনএ, সিউড়ি: বৃহস্পতিবার সকালে বিশ্বভারতীর বীথিকা হস্টেল থেকে পাঠভবনের দ্বাদশ শ্রেণীর ছাত্রীর মৃতদেহ উদ্ধারকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়ায়। জন্মদিন পালনের দু’দিন পরেই এই মর্মান্তিক পরিণতিতে প্রশ্ন উঠেছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃত ছাত্রীর নাম রিনি ঘোষ(১৭), বাড়ি মুরারই থানার মহুরাপুর গ্রামে।
বিশদ

আজ থেকে ঐতিহ্যবাহী কার্তিক পুজোয় মাতবেন পূর্বস্থলীর মানুষ

সংবাদদাতা, কালনা: আজ থেকে প্রাচীন ঐতিহ্যবাহী কার্তিক পুজোয় মেতে উঠবেন পূর্বস্থলীর মানুষ। পুজোর প্রস্তুতি শেষ। তবে, পুজোর প্রস্ততির শেষ লগ্নে প্রতিকুল আবহাওয়া উদ্যোক্তাদের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। পূর্বস্থলীর অধিকাংশ পুজোমণ্ডপে দেব সেনাপতি কার্তিকের পুজোয় রাসের মতো নানা দেবদেবীর পুজো হয়। কেন এই ব্যতিক্রম?
বিশদ

লোকপুরে অগ্নিদগ্ধ হয়ে গৃহবধূর মৃত্যু, খুনের অভিযোগ পরিবারের

সংবাদদাতা, বর্ধমান: বীরভূমের লোকপুর থানার বাদুলিয়ায় শ্বশুরবাড়িতে অগ্নিদগ্ধ হয়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। তাঁকে পুড়িয়ে মারা হয়েছে বলে বাপেরবাড়ির অভিযোগ। মৃতার নাম অর্পিতা বাগদি(১৯)। লোকপুর থানারই নাগড়াকোণ্ডায় তাঁর বাপেরবাড়ি। গত বৃহস্পতিবার তিনি অগ্নিদগ্ধ হন। তাঁকে নাগড়াকোণ্ডা স্বাস্থ্য কেন্দ্রে ভরতি করা হয়।
বিশদ

নিম্নমানের খাবার দেওয়ার প্রতিবাদে বাঁকুড়ায় অঙ্গনওয়াড়ি কর্মীকে ঘিরে বিক্ষোভ

বিএনএ, বাঁকুড়া: নিম্নমানের খাবার দেওয়ার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে বাঁকুড়া-২ ব্লকের বদড়া গ্রামে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে স্থানীয় বাসিন্দারা বিক্ষোভ দেখান। অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মী আঁখি চট্টোপাধ্যায়কে ঘিরে বেশ কিছুক্ষণ বিক্ষোভ চলে।
বিশদ

বৃদ্ধার মৃত্যু নিয়ে চাপানউতোর
বাঁকুড়ায় ম্যালেরিয়া, ডেঙ্গুর পর এবার ডায়ারিয়ার থাবা

বিএনএ, বাঁকুড়া: ম্যালেরিয়া, ডেঙ্গুর পর এবার বাঁকুড়া শহরে থাবা বসাল ডায়ারিয়ার জীবাণু। শহরের ১৮নম্বর ওয়ার্ডের গড়াই পাড়ায় ইতিমধ্যে ডায়ারিয়ায় বহু মানুষ আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ১২জনকে বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ হাসপাতাল সহ বিভিন্ন নার্সিংহোমে ভর্তি করতে হয়েছে। বাড়িতে রেখে কয়েকজনের চিকিৎসা চলছে।
বিশদ

 সংস্কারের দাবিতে চণ্ডীপুরে রাস্তা কেটে অবরোধ, বিক্ষোভ

 বিএনএ, তমলুক: সংস্কারের দাবিতে বৃহস্পতিবার চণ্ডীপুরের ধান্যশ্রী এলাকায় রাস্তা কেটে অবরোধ করে বিক্ষোভ দেখাল এলাকাবাসী। বিক্ষোভ কর্মসূচিতে স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি ছাত্রছাত্রীরাও উপস্থিত ছিল। অবিলম্বে রাস্তা সংস্কারের কাজ শুরু না হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে এলাকাবাসী।
বিশদ

ইন্টারলকিংয়ের কাজের জন্য
আজ খড়্গপুরে কোনও ট্রেন ঢুকবে না, দুর্ভোগ রুখতে বাস নামাচ্ছে পরিবহণ দপ্তর

বিএনএ, মেদিনীপুর ও সংবাদদাতা, খড়্গপুর: নতুন ইলেক্ট্রনিক্স ইন্টারলকিং সিস্টেমের কাজের জন্য আজ শুক্রবার খড়্গপুর স্টেশনে কোনও ট্রেন ঢুকবে না। ট্রেনগুলি অন্য স্টেশন থেকে ফিরিয়ে দেওয়া হবে। এছাড়া বেশ কয়েকটি ট্রেন বাতিল করা হয়েছে। চলতি মাসের শুরু থেকে এই কাজ শুরু হয়েছে।
বিশদ

১১ দুষ্কৃতীকে গ্রেপ্তার করল তমলুক ও কোলাঘাট থানার পুলিস

বিএনএ, তমলুক: বুধবার রাতে বাইক ছিনতাই ও ডাকাতির উদ্দেশ্যে জড়ো হওয়া মোট ১১জন দুষ্কৃতীকে গ্রেপ্তার করল তমলুক ও কোলাঘাট থানার পুলিস। ধৃত দুষ্কৃতীদের বৃহস্পতিবার তমলুক জেলা আদালতে তোলা হলে বিচারক ১৪দিনের জেল হেফাজতের নির্দেশ দেন।
বিশদ

শিক্ষক মহলে গুঞ্জন
আচমকা অপসারিত মুর্শিদাবাদ প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যান

বিএনএ, বহরমপুর: মুর্শিদাবাদ জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যানের পদ থেকে দেবাশিস বৈদ্যকে অপসারণের নির্দেশ জারি করল শিক্ষা দপ্তর। চেয়ারম্যানের মেয়াদ শেষ হওয়ার আগেই বুধবার আচমকা শিক্ষা দপ্তর ওই নির্দেশ জারি করায় শিক্ষক মহলে জোর গুঞ্জন উঠেছে।
বিশদ

 নাদনঘাট-মন্তেশ্বরে ২টি বাসের মুখোমুখি সংঘর্ষ, জখম ২০

 সংবাদদাতা, কালনা: বৃহস্পতিবার দুপুরে নাদনঘাট-মন্তেশ্বর রোডে দু’টি বাসের মুখোমুখি সংঘর্ষে প্রায় ২০জন যাত্রী জখম হয়েছেন। জখমদের চাঁদপুর স্বাস্থ্য কেন্দ্র ও নবদ্বীপ হাসপাতালে ভর্তি করা হয়। পরে পুলিস ঘটনাস্থলে এসে তদন্ত শুরু করে।
বিশদ

বিষ্ণুপুরে আশা ও স্বাস্থ্য কর্মী নিয়োগ কমিটির চেয়ারম্যান পদে সভাধিপতি

বিএনএ, বাঁকুড়া: বিষ্ণুপুর মহকুমায় আশা ও স্বাস্থ্য কর্মী নিয়োগ সংক্রান্ত কমিটির চেয়ারম্যান হিসেবে বাঁকুড়া জেলা পরিষদের সভাধিপতি দায়িত্ব পেয়েছেন। সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে ওই দুই পদ সামলানোর দায়িত্ব দেন বলে সভাধিপতি অরূপ চক্রবর্তী জানিয়েছেন।
বিশদ

Pages: 12345

একনজরে
 নয়াদিল্লি, ১৬ নভেম্বর (পিটিআই): প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনপ্রিয়তা দেশজুড়ে ‘অদম্যভাবে’ বেড়েছে। ‘পিউ রিসার্চ সেন্টার’ চালিত সমীক্ষার রিপোর্ট তুলে ধরে এমনটাই বললেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত ...

 সংবাদদাতা, আলিপুরদুয়ার: স্বাধীনতার পর এই প্রথম বেঙ্গল ওলিম্পিক অ্যাসোসিয়েশন তাদের রাজ্য চ্যাম্পিয়নশিপের খেলা উত্তরবঙ্গে করার সিদ্ধান্ত নিয়েছে। এই চ্যাম্পিয়নশিপ আয়োজনের জন্য অ্যাসোসিয়েশনের নয় সদস্যের একটি প্রতিনিধি দল উত্তরবঙ্গের জেলায় জেলায় খেলাধুলোর পরিকাঠামো ঘুরে দেখার সিদ্ধান্ত নিয়েছে। ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: বৃহস্পতিবার সকালে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের (এনবিএসটিসি) ফালাকাটা ডিপোর সামনে থেকে সংস্থার যাত্রী বোঝাই একটি বাস নিয়ে এক যুবক চম্পট দেওয়ার চেষ্টা করে। তবে বাসটিকে ৫০০ মিটার দূরে ফালাকাটা হাইস্কুলের সামনে কর্তব্যরত সিভিক ভলান্টিয়ার স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় আটকায়। ...

 সিঙ্গাপুর, ১৬ নভেম্বর (পিটিআই): আধার, নোট বাতিল ও জিএসটি এই ‘ত্রিফলা’ সংস্কার ভারতে স্বচ্ছতা বাড়িয়েছে। এর ফলে দেশের অর্থনীতি নগদ নির্ভর থেকে কম নগদের দিচ্ছে যাচ্ছে। সিঙ্গাপুরে আয়োজিত বিনিয়োগকারীদের এক সভায় এমনটাই জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শত্রুরা পরাভূত হবে। কর্মে পরিবর্তনের সম্ভাবনা। স্থাবর ও অস্থাবর সম্পদের জন্য ব্যয়বৃদ্ধির যোগ আছে। কোনও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ছাত্র দিবস
১৮৬৯: লোহিত সাগর এবং ভূমধ্যসাগরকে জুড়তে মিশরে সুয়েজ খালের উদ্বোধন
১৯০৩: দু’ভাগে বিভক্ত হয়ে গেল রাশিয়ার স্যোশাল ডেমোক্র্যাটিক লেবার পার্টি
১৯২৮: স্বাধীনতা সংগ্রামী লালা লাজপত রায়ের মৃত্যু
২০০০: আলবার্তো ফুজিমোরিকে পেরুর প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হল
২০১২: প্রয়াত শিবসেনা প্রধান বালাসাহেব থ্যাকারে

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.৫০ টাকা ৬৬.১৮ টাকা
পাউন্ড ৮৪.৬৬ টাকা ৮৭.৫২ টাকা
ইউরো ৭৫.৬৩ টাকা ৭৮.২৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ অগ্রহায়ণ, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী দিবা ঘ ৩/৩০, নক্ষত্র-স্বাতী সন্ধ্যা ৫/১১, সূ উ ৫/৫৪/২৪, অ ৪/৪৮/৪৮, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৭ মধ্যে পুনঃ ৭/২১ গতে ৯/৩২ মধ্যে পুনঃ ১১/৪৩ গতে ২/৩৮ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি, রাত্রি ঘ ৫/৪১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৮ গতে ৩/১৭ মধ্যে পুনঃ ৪/১০ গতে উদয়াবধি। বারবেলা ৮/৩৮ গতে ১১/২২ মধ্যে। কালরাত্রি ৮/৫ গতে ৯/৪৩ মধ্যে।
৩০ কার্তিক, ১৭ নভেম্বর, শুক্রবার, চতুর্দ্দশী ২/৫৪/৫৬, স্বাতীনক্ষত্র রাত্রি ৫/২৯/২৮, সূ উ ৫/৫৪/৪১, অ ৪/৪৮/০, অমৃতযোগ দিবা ঘ ৬/৩৮/১৪ মধ্যে, ৭/২১/৪৮-৯/৩২/২৭, ১১/৪৩/৭-২/৩৭/২০, ৩/২০/৫৩-৪/৪৮/০, রাত্রি ৫/৪০/২৭-৯/১০/১৪, ১১/৪৭/৩৩-৩/১৭/২০, ৪/৯/৪৭-৫/৫৫/২৬, বারবেলা ৮/৩৮/১-৯/৫১/৪১, কালবেলা ৯/৫১/৪১-১১/২১/২০, কালরাত্রি ৮/৪/৪০-৯/৪৩/০।
২৭ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০

 আজ কোচিতে আইএসএলের উদ্বোধনী ম্যাচ গোলশূন্যয় শেষ করল এটিকে ও ...বিশদ

10:04:41 PM

আইএসএল: এটিকে ০, কেরল ব্লাস্টার্স ০ (প্রথমার্ধ পর্যন্ত) 

08:56:14 PM

ব্রিটেনে মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের সংঘর্ষ
মাঝ আকাশে বিমান ও হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষ। এদিন ...বিশদ

08:22:00 PM

কোচিতে আইএসএলের উদ্বোধনী অনুষ্ঠান চলছে 

07:54:43 PM

ট্রেনের সময়সূচি বদল
ডাউন ট্রেন দেরিতে আসার কারণে

১৩০০৯ ...বিশদ

05:06:00 PM