দক্ষিণবঙ্গ
 

আসানসোলে ফের বাবুলের উদ্বোধনের আগের দিন রাস্তা চালু করল তৃণমূল

বিএনএ, আসানসোল: ফের রাস্তা উদ্বোধন নিয়ে আসানসোলে তৃণমূল-বিজেপি সংঘাত বাধল। আজ, শুক্রবার শহরের ১৩ নম্বর ওয়ার্ডের গিরমিটে একটি রাস্তা উদ্বোধন করার কথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র।
বিশদ
কন্যাশ্রী প্রকল্পের মেয়েদের
বর্ধমানে নেট ব্যাংকিং ও অনলাইন পরিষেবা শেখানো হল

সংবাদদাতা, বর্ধমান: রাজ্য সরকারের কন্যাশ্রী-১ ও কন্যাশ্রী-২ প্রকল্পকে এগিয়ে নিয়ে যাওয়া এবং প্রাপকদের টাকার যথাযথ ব্যবহারের সুবিধার্থে চালু হল ডিজিটাল ব্যবস্থা। সর্বশিক্ষা মিশনের উদ্যোগে বৃহস্পতিবার বর্ধমানের কাঞ্চননগরের দীননাথ হাইস্কুল এবং বর্ধমান বিদ্যার্থী গার্লস হাইস্কুলে কন্যাশ্রী প্রাপকদের অনলাইন ব্যাংকিং ব্যবস্থার আওতায় আনা এবং কীভাবে তা করতে হবে তা নিয়ে একটি ওয়ার্কশপ হয়।
বিশদ

খণ্ডঘোষে সবুজশ্রী প্রকল্পে গাছ বিলি করা হল

 সংবাদদাতা, বর্ধমান: বৃহস্পতিবার খণ্ডঘোষ বিডিও অফিসের সম্প্রীতি হলে সবুজশ্রী প্রকল্পের গাছ বিতরণ করা হল। এদিন ২০৮টি পরিবারকে মেহগনি গাছ বিলি করা হয়। পাশাপাশি সার ও কীটনাশক দেওয়া হয়। ২০১৬ সালে জুন মাসের পর রাজ্যে জন্ম নেওয়া প্রতিটি শিশুর জন্য একটি করে গাছ দেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

তমলুকে আট বছর পর মিলন হল মা-মেয়ের, চোখের জলে ভাসল হোম

সংবাদদাতা, তমলুক: আট বছর পর মিলন হল মা-মেয়ের। আর তা দেখে চোখের জলে ভাসলেন তমলুকের নিমতৌড়ি উন্নয়ন সমিতি পরিচালিত স্নেহনীড় হোমের আবাসিক থেকে আধিকারিক। হারিয়ে যাওয়া মেয়েকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়লেন মা লক্ষ্মী সিং।
বিশদ

পুরুলিয়ায় পঞ্চায়েত ভোটের আগে তৃণমূলের সংগঠন মজবুত করতে বৈঠক

সংবাদদাতা, পুরুলিয়া: পঞ্চায়েত ভোটের আগে দলীয় সংগঠনকে আরও মজবুত করার জন্য বৃহস্পতিবার বৈঠক করল পুরুলিয়া জেলা তৃণমূল কংগ্রেস। এদিনের বৈঠকে পঞ্চায়েত ভোটকে সামনে রেখে বিভিন্ন ব্লকে দলের কর্মসূচি পালন এবং সংগঠন পরিচালনার বিষয়ে নির্দেশিকা দিয়েছেন তৃণমূল কংগ্রেসের পুরুলিয়া জেলা সভাপতি তথা পশ্চিমাঞ্চল উন্নয়ন মন্ত্রী শান্তিরাম মাহাত।
বিশদ

পুলিশের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ তুলে ঘাটাল-চন্দ্রকোণা সড়ক অবরোধ

 সংবাদদাতা, ঘাটাল: পুলিশের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ তুলে পথ অবরোধে নামলেন গাড়ি চালকরা। বৃহস্পতিবার ঘাটাল-চন্দ্রকোণা সড়কের ময়রাপুকুর চত্বরে ধানকাটা ও ঝাড়াই মেশিন লাগানো গাড়ির চালকরা অবরোধ করেন। বেশ কিছুক্ষণ অবরোধ চলার পর পুলিশের হস্তক্ষেপে ওই অবরোধ উঠে যায়।
বিশদ

এগরার গ্রামে দুষ্কৃতীকে গ্রেপ্তার করতে গিয়ে আক্রান্ত পুলিশ

সংবাদদাতা, কাঁথি: বুধবার বিকালে এগরার কসবাগোলা গ্রামে কুখ্যাত এক দুষ্কৃতীকে গ্রেপ্তার করতে গিয়ে কিছু গ্রামবাসীর প্রবল বাধার মুখে পড়ল পুলিশ। তারা অভিযুক্তকে পুলিশের হাত থেকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এই ঘটনায় কয়েকজন পুলিশকর্মী অল্পবিস্তর জখমও হন। শেষ পর্যন্ত পুলিশ বাহিনী তৎপরতার সঙ্গে অভিযুক্তকে গ্রেপ্তার করতে সমর্থ হয়।
বিশদ

 দীঘায় ধৃত যুবক ও মহিলার ৫দিনের পুলিশ হেপাজত

 সংবাদদাতা, কাঁথি: দীঘায় ধৃত মুর্শিদাবাদের যুবক ও মহিলার পাঁচদিনের পুলিশি হেপাজতের নির্দেশ দিল কাঁথি মহকুমা আদালত। বৃহস্পতিবার ধৃত শিলন মোল্লা ও সাহেবা বিবিকে আদালতে তোলা হয়। তদন্তের স্বার্থে দীঘা থানার পুলিশ তাদের পাঁচদিনের হেপাজত চাইলে বিচারক তা মঞ্জুর করেন।
বিশদ

রামনগর ও কাঁথির ৩টি স্কুল পরিদর্শন বিধানসভার স্ট্যান্ডিং কমিটির

 সংবাদদাতা, কাঁথি: বিধানসভার অনগ্রসর শ্রেণি কল্যাণ বিষয়ক স্ট্যান্ডিং কমিটির চার সদস্য বৃহস্পতিবার রামনগরের দুটি ও কাঁথির একটি হাই স্কুল পরিদর্শন করলেন। ওই কমিটির চেয়ারম্যান বিধায়ক হিতেন বর্মণের নেতৃত্বে চার সদস্যের ওই প্রতিনিধি দলটি এদিন রামনগর-১ ব্লকের পল্লিভারতী অনিরুদ্ধ হাই স্কুল ও রামনগর-২ ব্লকের কালিন্দী ইউনিয়ন হাই স্কুলে তফসিলি সম্প্রদায়ের ছাত্রদের জন্য তৈরি ছাত্রাবাসের হাল-হকিকৎ খতিয়ে দেখেন।
বিশদ

চূর্ণির দূষিত জল পার্সেল করে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীকে পাঠাল কৃষ্ণগঞ্জের বাসিন্দারা

বিএনএ, কৃষ্ণনগর: চূর্ণির দূষিত জল পার্সেল করে প্রধানমন্ত্রী ও রাজ্যের মুখ্যমন্ত্রীকে পাঠাল কৃষ্ণগঞ্জের শিবনিবাসের ১৮আগস্ট কমিটি। বৃহস্পতিবার কৃষ্ণগঞ্জের পোস্ট অফিসে গিয়ে কমিটি পার্সেল জমা দিয়েছে। কমিটির দাবি, চূর্ণিকে দূষণমুক্ত করতে প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীকে দূষিত জল নমুনা হিসেবে পাঠানো হয়েছে। 
বিশদ

Pages: 12345



একনজরে
সংবাদদাতা, মাথাভাঙা: বৃহস্পতিবার চ্যাংরাবান্ধার সর্দারপাড়ায় সীমান্ত এলাকার জনৈক শিক্ষকের বাড়ির পাশে বোমা পড়ে থাকাকে ঘিরে চাঞ্চল্য ছড়ায়। ঘটনাস্থলে বিএসএফ ও রাজ্য পুলিশের আধিকারিকরা চলে আসেন। শিলিগুড়ি থেকে বম্ব স্কোয়াডকেও ডাকা হয়। ওই শিক্ষককে চ্যাংরাবান্ধায় অবস্থিত বিএসএফ ক্যাম্পে জিজ্ঞাসাবাদ করার জন্য ...

নিজস্ব প্রতিনিধি,কলকাতা: পালটে যাচ্ছে ইএমবাইপাসের উপর সল্টলেক স্টেডিয়ামের মূল প্রবেশদ্বার। সেই ১৯৮৪ সাল থেকে সল্টলেক স্টেডিয়ামের গেটে একটি অর্ধেক ফুটবলের স্মারক ছিল। ফুটবপ্রেমীদের কাছে সেই ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আলিপুরে একটি বেসরকারি হাসপাতাল ভাঙচুরের ঘটনায় মূল অভিযুক্তও জামিন পেয়ে গেল। তার নাম মহম্মদ সাকিলউদ্দিন। বৃহস্পতিবার আলিপুরের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট সৌগত ...

 নয়াদিল্লি, ২৭ এপ্রিল: ভারতীয় রেলকে বেসরকারি হাতে তুলে দেওয়ার প্রস্তাব উড়িয়ে দিলেন রেলমন্ত্রী সুরেশ প্রভু। বুধবার তিনি সাফ জানিয়ে দিলেন, ভারতের সাধারণ মানুষ রেলের উপরে নির্ভরশীল। তা কোনও পরিস্থিতিতেই অগ্রাহ্য করা সম্ভব নয়। তাই রেলের কাঁধে ৩০-৩৫ হাজার কোটি টাকার ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মক্ষেত্রে পদোন্নতির সূচনা। ব্যবসায়ীদের উন্নতির আশা রয়েছে। বিদ্যার্থীদের সাফল্যযোগ আছে। আত্মীয়দের সঙ্গে মনোমালিন্য দেখা দেবে। ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৪৫: ইতালির রাষ্ট্রপ্রধান মুসোলিনিকে হত্যা করা হল
১৯৪৭: বাংলাদেশের লেখক হুমায়ুন আজাদের জন্ম
১৯৮২: অভিনেত্রী কোয়েল মল্লিকের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.২৫ টাকা ৬৪.৯৩ টাকা
পাউন্ড ৮১.১২ টাকা ৮৩.৯২ টাকা
ইউরো ৬৮.৬৩ টাকা ৭১.১০ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,২৯৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৭৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা

দিন পঞ্জিকা

১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া দিবা ১০/২৯, কৃত্তিকানক্ষত্র দিবা ১/৩৯, সূ উ ৫/১০/১৪, অ ৫/৫৮/৮, অমৃতযোগ দিবা ৬/৫৪ পুনঃ ৭/৪৪-১০/১৮ পুনঃ ১২/৫১-২/৩২ পুনঃ ৪/১৫-অস্তাবধি রাত্রি ৭/২৮-৮/৫৭ পুনঃ ২/৫৭-৩/৪১, বারবেলা ৮/২২-১১/৩৪, কালরাত্রি ৮/৪৫-১০/১০।
১৪ বৈশাখ, ২৮ এপ্রিল, শুক্রবার, দ্বিতীয়া ১/২০/৬, কৃত্তিকানক্ষত্র অপরাহ্ণ ৪/৩৮/৩১, সূ উ ৫/৯/২৯, অ ৫/৫৮/১৭, অমৃতযোগ দিবা ৬/৫১/৫৯, ৭/৪৩/১৫-১০/১৭/০, ১২/৫০/৪৬-২/৩৩/১৬, ৪/১৫/৪৭-৫/৫৮/১৭, রাত্রি ৭/২৭/২৭-৮/৫৭/১৬, ২/৫৫/১৫-৩/৩৯/৫৯, বারবেলা ৮/২১/৪১-৯/৫৭/৪৭, কালবেলা ৯/৫৭/৪৭-১১/৩৩/৫৩, কালরাত্রি ৮/৪৬/৫-১০/৯/৫৯।
১ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
 দিল্লি ১৫ ওভারে ১৩১/২

05:11:56 PM

 দিল্লি ১২ ওভারে ৯৭/১

04:59:04 PM

দিল্লি ৫ ওভারে ৪৮/১ 

04:26:47 PM

মুর্শিদাবাদে পথ দুর্ঘটনায় বাইক আরোহীর মৃত্যু, উত্তেজনা 

04:15:00 PM

সিউড়িতে সোনার দোকানে ডাকাতির ঘটনায় ধৃত ১ 
বীরভূমের সিউড়িতে সোনার দোকানে দুঃসাহসিক ডাকাতির ঘটনায় একজনকে গ্রেপ্তার করল পুলিশ। ধৃতের কাছ থেকে সোনা, হীরের গয়না উদ্ধার করা হয়েছে বলে সাংবাদিক বৈঠকে জানান জেলা পুলিশ সুপার সুধীর কুমার নীলকান্তম। 

04:11:54 PM

আইপিএল: টসে জিতে ফিল্ডিং নিল কলকাতা

 আজ আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্স বনাম দিল্লি ডেয়ারডেভিলসের ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং-এর সিদ্ধান্ত অধিনায়ক গৌতম গম্ভীরের

03:49:23 PM






বিশেষ নিবন্ধ
 বাজেট হাসপাতাল তৈরি দূরদর্শী সিদ্ধান্ত, আগামীদিনে অগ্রাধিকার পাক জেলাও
নিমাই দে: এমন একটা প্রতিযোগিতার বাজারে, যেখানে সরকার বেসরকারি প্রতিষ্ঠানের মৌচাকে ঢিল মারতে নামছে, সেখানে ...
 অরুণাচলে চীনকে ঠেকাতে তৎপর সতর্ক ভারত
গৌরীশঙ্কর নাগ: আমরা ধরে নিয়েছিলাম তিব্বতের ওপর চীনের অধিকার যদি আমরা স্বীকার করে নিই, তাহলে ...
তোর্সা নদীই কি জলবণ্টনের স্থায়ী সমাধান?
গিরিজাশঙ্কর চট্টোপাধ্যায়: তিস্তা জলবণ্টন চুক্তি নিয়ে ভারত ও বাংলাদেশের মধ্যে নানাবিধ কূটনৈতিক আলোচনা হয়ে গেল ...
ভারত-বাংলাদেশ অভিন্ন নদীগুলির জলপ্রবাহ সমস্যা ও সমাধান
মোঃ তারিকুজ্জামান রেজা: বাংলাদেশ ও ভারত দুটি বন্ধু প্রতিবেশী রাষ্ট্র। এ দুই রাষ্ট্রের সম্পর্ক রক্তের ...
কেন্দ্রকে বাদ দিয়ে তাজপুরে বন্দর নির্মাণ হবে অসার ও অযৌক্তিক
উৎপল চৌধুরি : এটা সত্যি যে, একদিন কলকাতা বন্দরের সামগ্রিক পণ্য খালাস বাড়ানো ও বন্দরের ...