দক্ষিণবঙ্গ
 

রাইপুরে সিপিএমের ৩পঞ্চায়েত সদস্যের তৃণমূলে যোগদান

বিএনএ, বাঁকুড়া: বুধবার রাইপুরের মণ্ডলকুলি গ্রাম পঞ্চায়েতের তিন সিপিএম সদস্য তৃণমূলে যোগ দেন। এদিন বাঁকুড়া জেলা তৃণমূল কোর কমিটির সদস্য তথা জেলা পরিষদের সভাধিপতি অরূপ চক্রবর্তী তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন।
বিশদ
গুড়াপে ডাম্পারের ধাক্কায় বর্ধমানের ২ যুবকের মৃত্যু

সংবাদদাতা, বর্ধমান ও দুর্গাপুর: হুগলির গুড়াপ থানা এলাকায় জাতীয় সড়কে ডাম্পারের ধাক্কায় বর্ধমানের দুই যুবকের মৃত্যু হয়েছে। মৃতদের নাম সৌভিক দাস(২৩) ও সৌমেন হালদার(২৪)। প্রথমজনের বাড়ি শহরের তেলমারুই পাড়ায়। অপরজনের বাড়ি শহরেরই তেলিপুকুরে।
বিশদ

খড়্গপুর স্টেশনে চেকারের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ

সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুর স্টেশনের এক টিকিট চেকারের বিরুদ্ধে যাত্রীর শ্লীলতাহানির অভিযোগ উঠল। মঙ্গলবার রাতে ওই টিকিট চেকারের বিরুদ্ধে জিআরপিতে অভিযোগও দায়ের হয়েছে।
বিশদ

খড়্গপুর আইআইটিতে নির্মাণকাজ চলার সময় লোহার মাচা ভেঙে ৩ শ্রমিকের মৃত্যু

 সংবাদদাতা, খড়্গপুর: বুধবার সকালে খড়্গপুর আইআইটিতে একটি ভবন নির্মাণের কাজ করতে গিয়ে লোহার মাচা ভেঙে প্রায় একশো ফুট নীচে পড়ে তিনজন শ্রমিকের মৃত্যু হল। মৃতরা হলেন খড়্গপুর শহরের আয়মার বাসিন্দা প্রভাকর মিশ্রম(২৩), তালবাগিচার বাসিন্দা চিত্ত ঘোষ(৩৫) এবং খড়্গপুর গ্রামীণ এলাকার শ্যামেশ্বরপুরের বাসিন্দা অমিতোষ হালদার(৪৫)।
বিশদ

সাড়ম্বরে দুই বর্ধমানে স্বাধীনতা দিবস পালিত হল

বাংলা নিউজ এজেন্সি: মঙ্গলবার যথাযথ মর্যাদায় দুই বর্ধমান জেলায় ৭১তম স্বাধীনতা দিবস পালিত হল। বর্ধমানে জেলাশাসকের অফিসে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব।
বিশদ

আউশগ্রাম
কম বয়সে বিয়ে, ধর্ষিতার স্বামী ও বাবার বিরুদ্ধে মামলা রুজুর নির্দেশ বিচারকের

সংবাদদাতা, বর্ধমান: কম বয়সে বিয়ের কারণে ধর্ষিতার স্বামী ও বাবার বিরুদ্ধেই বাল্যবিবাহ প্রতিরোধ আইনে মামলা রুজু করার জন্য পুলিশকে নির্দেশ দিল শিশুদের উপর যৌন নির্যাতন সংক্রান্ত মামলার বিচারের জন্য গঠিত বিশেষ আদালত।
বিশদ

আজ সবুজ আবিরে ভাসবে কুপার্স, প্রত্যয়ী শাসকদল

বিএনএ, কৃষ্ণনগর: আজ, বৃহস্পতিবার কুপার্স ক্যাম্প পুরসভার নির্বাচনের ফল ঘোষণা। আজ সবুজ আবিরে শহর ঢাকবে বলে শাসক দল প্রত্যয়ী। তারা আশাবাদী, নির্বাচন হওয়া ১১টি আসনেই জয় লাভ করবে। অন্যদিকে, বিজেপি এবারেও যে খাতা খুলতে পারবে না, তা গেরুয়া শিবিরের অনেক নেতা কার্যত স্বীকার করে নিয়েছেন।
বিশদ

দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে যথাযোগ্য মর্যাদায় পালিত স্বাধীনতা দিবস

বাংলা নিউজ এজেন্সি: যথাযোগ্য মর্যাদায় দুই মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলায় পালিত হল স্বাধীনতা দিবস। মেদিনীপুর শহরে জেলাশাসকের কার্যালয়ে স্বাধীনতা দিবস উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। পতাকা উত্তোলন করেন জেলাশাসক জগদীশপ্রসাদ মিনা। সঙ্গে ছিলেন বিভিন্ন দপ্তরের পদস্থ কর্তারা।
বিশদ

ভাতারে ধর্ষিতার বাবাকে মার, গ্রেপ্তার ১

সংবাদদাতা, বর্ধমান: ছেলের বিরুদ্ধে নালিশ করতে যাওয়ায় ধর্ষিতার বাবাকে মারধর ও হুমকি দেওয়ার অভিযোগে মঙ্গলবার দুপুরে বিজিপুরে বাড়ি থেকে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ভাতার থানার পুলিশ।
বিশদ

বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে নানা অনুষ্ঠানের মাধ্যমে স্বাধীনতা দিবস পালিত

বাংলা নিউজ এজেন্সি: মঙ্গলবার বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে যথোচিত মর্যাদায় স্বাধীনতা দিবস পালিত হয়। স্বাধীনতা দিবস উপলক্ষে সরকারি ও বেসরকারি উদ্যোগে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সরকারি আধিকারিক ও স্কুল-কলেজ সহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা জাতীয় পতাকা উত্তোলন করে বীর শহিদদের শ্রদ্ধা জানান।
বিশদ

শ্বশুরবাড়ির লোকেদের বিরুদ্ধে অভিযোগ দায়ের
পরপর দু’টি কন্যাসন্তান হওয়ায় ও পণের টাকা দিতে না পারায় গৃহবধূকে পুড়িয়ে খুন

বিএনএ, তমলুক: গায়ের রং কালো। তার উপর পরপর দুই কন্যাসন্তান জন্ম দেওয়ায় এবং প্রত্যাশামতো পণের টাকা দিতে না পারায় এক গৃহবধূকে হাত পা বেঁধে গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে মারার অভিযোগ উঠল স্বামী সহ শ্বশুরবাড়ির লোকেদের বিরুদ্ধে। পুলিশ জানিয়েছে, মৃত গৃহবধূর নাম আনসুরা বিবি(২৪)।
বিশদ

অণ্ডালে মহিলার চুল কেটে নেওয়ার গুজব, আতঙ্ক

সংবাদদাতা, দুর্গাপুর: বুধবার অণ্ডাল থানার শ্যামসুন্দরপুর এলাকায় এক মহিলার অলৌকিক শক্তিতে চুল কেটে নেওয়ার গুজবে এলাকায় আতঙ্ক ছড়ায়। মহিলার নাম বিমলা দেবী(৪৩)। এদিন চুল কেটে নেওয়ায় বিমলাদেবী অজ্ঞান হয়ে পড়েন। এরপর তাঁকে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়।
বিশদ

Pages: 12345




একনজরে
 ওয়াশিংটন, ১৬ এপ্রিল: এ যাবৎকালের সবচেয়ে বড় অঙ্কের অর্থ দানের কথা ঘোষণা করলেন মাইক্রোসফট করপোরেশনের প্রতিষ্ঠাতা বিল গেটস। নিজের মোট সম্পদের ৫ শতাংশ দান করলেন ...

 বেঙ্গালুরু, ১৬ আগস্ট (পিটিআই): তামিলনাড়ুতে ‘আম্মা ক্যান্টিন’ ব্যাপক জনপ্রিয় পাওয়ার পরে এবার কর্ণাটক সরকার চালু করল ‘ইন্দিরা ক্যান্টিন’। বুধবার বেঙ্গালুরুতে কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী এই ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত পাঁচ বছরে বিদ্যুতের দাম ইউনিট প্রতি ৮৫ পয়সা বেড়েছে বলে বিধানসভায় বিবৃতি দিলেন বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। বুধবার বিধানসভায় প্রথমে বিদ্যুতের দাম ...

 ওয়াশিংটন, ১৬ এপ্রিল: চলতি বছরসহ আগামী ২০১৮ সালে এশিয়ার উদীয়মান অর্থনীতির দেশগুলির মোট দেশজ উৎপাদন (জিডিপি) প্রবৃদ্ধি সাড়ে ৬ শতাংশ হবে বলে পূর্বাভাস দিয়েছে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ)। একই সময়ে বিশ্ব অর্থনৈতিক প্রবৃদ্ধি সাড়ে ৩ শতাংশের আশপাশে থাকবে বলে ধারণা ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সঠিক বন্ধু নির্বাচন আবশ্যক। কর্মরতদের ক্ষেত্রে শুভ। বদলির কোনও সম্ভাবনা এই মুহূর্তে নেই। শেয়ার বা ... বিশদ



ইতিহাসে আজকের দিন

১৯৩২: ব্রিটিশ সাহিত্যিক ভি এস নাইপলের জন্ম
১৯৮৮: দুর্ঘটনায় মৃত পাক প্রেসিডেন্ট মহম্মদ জিয়া-উল-হক
২০০৮: ওলিম্পিকসে আটটি সোনা জিতে রেকর্ড মার্কিন সাঁতারু মাইকেল ফেল্পসের


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৪৫ টাকা ৬৫.১৩ টাকা
পাউন্ড ৮১.৩৭ টাকা ৮৪.১৮ টাকা
ইউরো ৭৪.০৮ টাকা ৭৬.৬৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,১৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৬৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩২ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী দিবা ১২/৪৩, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/৫৯, সূ উ ৫/১৭/৫১, অ ৬/৩/৩৯, অমৃতযোগ রাত্রি ১২/৪৮-৩/৩, বারবেলা ২/৫২-অস্তাবধি, কালরাত্রি ১১/৪১-১/৫।
 ৩১ শ্রাবণ, ১৭ আগস্ট, বৃহস্পতিবার, দশমী ১০/৫৫/৫২, মৃগশিরানক্ষত্র রাত্রি ১০/২৩/৫৭, সূ উ ৫/১৫/৩৩, অ ৬/৫/২৫, অমৃতযোগ রাত্রি ১২/৪৭/৩০-৩/১/৩১, বারবেলা ৪/২৯/১১-৬/৫/২৫, কালবেলা ২/৫২/৫৭-৪/২৯/১১, কালরাত্রি ১১/৪০/২৯-১/৪/১৫।
২৪ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ভারতে পাকিস্তানের নতুন হাই কমিশনার সোহেল

 আবদুল বাসিতের বদলে ভারতে নিযুক্ত পাকিস্তান দূতাবাসের হাই কমিশনার হলেন সোহেল মাহমুদ

16-08-2017 - 10:10:11 PM

বন্যা পরিস্থিতি: মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা রাজ্যের
এই বন্যা পরিস্থিতিতে যাঁরা মারা গিয়েছেন তাঁদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে রাজ্য সরকার। আজ একথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। আজ নবান্ন থেকে বের হওয়ার সময় তিনি জানান, ডালখোলা বারসোই এলাকায় রেলব্রিজ ভেঙে যাওয়ায় উত্তরবঙ্গের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। আমি রেলের সাথে কথা বলেছি, যাতে তারাতারি ব্রিজ মেরামতির কাজ শুরু হয়। তিনি জানান, পরিবহন দপ্তরকে বলেছি যতক্ষণ না ট্রেন পরিষেবা শুরু হয়, বেশি করে বাস চালাতে। আমি একসময় রেলমন্ত্রী ছিলাম, জানি কিভাবে কাজ করা যায়। পাশাপাশি কেন্দ্রীয় প্রতিমন্ত্রী কিরণ রিজজুর মন্তব্যের পরিপ্রেক্ষিতে মমতা জানান, আমাদের কাছে কোনটা বেশি জরুরি? হিসাব দেওয়া না মানুষকে ত্রাণ দেওয়া ? আমি তো প্রধানমন্ত্রী, স্বরাস্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। জল নামলে তবে তো বোঝা যাবে কত কী ক্ষতি হয়েছে। কত কৃষি জমি নষ্ট হয়েছে, কত রাস্তা ভেঙেছে, কত বাড়ি ভেঙেছে।

16-08-2017 - 09:16:20 PM

 বিকেল 5 টা পর্যন্ত ধূপগুড়ির দুটি ওয়ার্ডেভোট পড়েছে ৮৯.৯৮ %

16-08-2017 - 07:42:00 PM

শিয়ালদহ-মালদা টাউন ৪ জোড়া স্পেশাল ট্রেন,  জেনে নিন দিনক্ষণ

০৩১৪৯ / ০৩১৫০ শিয়ালদহ-মালদা টাউন-শিয়ালদহ স্পেশাল (ভায়া ডানকুনি) শিয়ালদহ থেকে ১৭ আগস্ট (বৃহস্পতিবার) – ২০ আগস্ট (রবিবার) ২০১৭ পর্যন্ত রাত ১১টা ২৫মিনিটে ছাড়বে। ট্রেনটি মালদা টাউন পৌঁছাবে পরদিন ভোর ৫টা ৫০মিনিটে। গাড়িটি ফের মালদা টাউন থেকে রওনা দেবে ১৮ আগস্ট- ২৩ আগস্ট ২০১৭ পর্যন্ত রাত ১১ টায় ছাড়বে। ট্রেনটি শিয়ালদহ পৌঁছাবে পরদিন ভোর ৬টায়। ট্রেনগুলিতে জেনারেল সেকেন্ড ক্লাস কামরা, স্লিপার কামরা, এসি ২ এবং এসি ৩ টিয়ার কামরা থাকবে।

16-08-2017 - 06:52:00 PM

হকারকে মারধর! পুরুলিয়ার কাশীপুরের তৃণমূল বিধায়কের ভিডিও ভাইরাল 
পুরুলিয়ার কাশীপুরের তৃণমূল বিধায়ক স্বপন বেলথোরিয়ার একটি ভিডিও ভাইরাল হওয়ার ঘটনায় জেলাজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে। ওই ভিডিওতে দেখা যাচ্ছে কাশীপুরের বিধায়ক এবং তাঁর অনুগামীরা এক ব্যক্তিকে মারধর করছেন। এবিষয়ে এখনও পর্যন্ত কাশীপুর থানায় কোনও লিখিত অভিযোগ হয়নি। এমনকী কাশীপুরের বিধায়ক মারধরের ঘটনা অস্বীকার করে জানান, ওই ভিডিওটি জাল এবং বিজেপির কিছু নেতা চক্রান্ত করে ওই ভিডিওটি হোয়াটস অ্যাপে ছড়িয়েছে। 

16-08-2017 - 05:49:20 PM

বাঁকুড়ার বড়জোড়ায় রাজ্য সড়কে স্কুল বাস ও ডাম্পারের মুখোমুখি সংঘর্ষ, জখম ৮ পড়ুয়া 

16-08-2017 - 04:28:00 PM