দক্ষিণবঙ্গ
 

বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ ১১৮টি কলেজে ছাত্র ভরতির কাউন্সেলিংই শুরু হয়নি

বিএনএ, বর্ধমান: ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অব টিচারস ট্রেনিং, এডুকেশন প্ল্যানিং অ্যান্ড অ্যাডিমিনিস্ট্রেশনের আওতায় থাকা বিএড কলেজগুলিতে ১ জুলাই থেকে কোর্স চালু হলেও বর্ধমান বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এখনও পর্যন্ত ছাত্রছাত্রী ভরতির কাউন্সেলিং শুরু করতে পারল না।
বিশদ
গোপীবল্লভপুরের পঞ্চায়েতে কর্মীকে মারধরের অভিযোগ প্রধানের বিরুদ্ধে

সংবাদদাতা, ঝাড়গ্রাম: বৃহস্পতিবার গোপীবল্লভপুর-১ ব্লকের আমরদা গ্রাম পঞ্চায়েতের নির্মাণ সহায়ক সহ পঞ্চায়েত কর্মীদের মারধরের অভিযোগ উঠল প্রধানের বিরুদ্ধে। ঘটনার পর গোপীবল্লভপুর-১এর বিডিওর দ্বারস্থ হয়েছেন নির্মাণ সহায়ক।
বিশদ

22nd  July, 2017
মেমারিতে মাছ চুরির প্রতিবাদ করায় মহিলাকে মারধর, গ্রেপ্তার ১

সংবাদদাতা, বর্ধমান: মাছ চুরির প্রতিবাদ করায় মহিলাকে মারধরের অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে মেমারি থানার পুলিশ। ধৃতের নাম মানু নন্দী। মেমারি থানার সিমলায় তার বাড়ি। তার কাছ থেকে চুরির মাছও উদ্ধার হয়েছে। শুক্রবার ধৃতকে বর্ধমান আদালতে তোলা হলে জেল হেপাজতের নির্দেশ দেন সিজেএম।
বিশদ

22nd  July, 2017
বিয়ে রুখে দেওয়া ৩ ‘কন্যাশ্রী’কে সাহসিকতার পুরস্কার দিচ্ছে প্রশাসন

বিএনএ, মেদিনীপুর: নিজের পায়ে দাঁড়ানোর ইচ্ছে নিয়ে নিজেদেরই বিয়ে ভেঙেছে লক্ষ্মী, পূজা, দুর্গারা। কেউ গিয়েছে গোটা পরিবারের বিরুদ্ধে, কেউবা গোটা সমাজের বিরুদ্ধে। অসীম সাহসিকতার পরিচয় দিয়ে নজির গড়েছে তারা। অথচ কারও বয়সই ১৬ পেরয়নি। এবার এরকমই তিন স্কুলছাত্রীকে কন্যাশ্রী দিবসে সাহসিকতার পুরস্কার দিচ্ছে জেলা প্রশাসন।
বিশদ

22nd  July, 2017
টলিউডের একঝাঁক তারকাকে নিয়ে শ্যুটিং মহিষাদল রাজবাড়িতে, ভিড়

সংবাদদাতা, হলদিয়া: টলিউডের একঝাঁক নবীন ও প্রবীণ তারকাকে নিয়ে একটি ছবির শ্যুটিং শুরু হল মহিষাদল রাজবাড়িতে। এই ছবিটি করছেন অমর্ত্য সেনকে নিয়ে তৈরি বিতর্কিত ‘দ্য আরগুমেন্টেটিভ ইন্ডিয়ান’ ছবির পরিচালক সুমন ঘোষ। এই ছবিতে অভিনয় করছেন সৌমিত্র চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা
বিশদ

22nd  July, 2017
২ দিন আগে উদ্ধার হওয়া মৃতদেহ শিক্ষকের স্ত্রীর বলে জানাজানি হতেই উত্তেজনা, অভিযুক্তকে মার

সংবাদদাতা, কাটোয়া: দু’দিন আগে কাটোয়া শহর সংলগ্ন দিঘিরপাড় চড়কতলার কাছে উদ্ধার হওয়া অজ্ঞাতপরিচয় এক মহিলার মৃতদেহ আসলে এক শিক্ষকের স্ত্রীর বলে জানাজানি হওয়ার পর শুক্রবার তীব্র উত্তেজনা ছড়াল। বুধবার সকালে চড়কতলার কাছে ঝোপের মধ্যে এক মহিলার মৃতদেহ উদ্ধার হয়। মৃতদেহের পোশাক এলোমেলো অবস্থায় ছিল।
বিশদ

22nd  July, 2017
কাটোয়া হাসপাতাল থেকে রহস্যজনকভাবে রোগিণী নিখোঁজ

 সংবাদদাতা, কাটোয়া: কাটোয়া মহকুমা হাসপাতাল থেকে চিকিৎসাধীন অবস্থায় এক রোগিণী রহস্যজনকভাবে নিখোঁজ হয়ে গেল। নিখোঁজ ওই রোগিণীর নাম রুমা মাঝি। বাড়ি কাটোয়ার বিজয়নগর গ্রামের যমুনাপাড়ায়। শুক্রবার তাঁর স্বামী কার্তিক মাঝি এনিয়ে কাটোয়া থানায় অভিযোগ দায়ের করেন।
বিশদ

22nd  July, 2017
পুরুলিয়ার সেই শিশুকন্যার মৃত্যুতে ক্ষোভে ফুঁসছে গোটা গ্রাম, কঠোর শাস্তির দাবি

শুভেন্দু দেবনাথ, পুরুলিয়া, বিএনএ: শুক্রবার পুরুলিয়ার নদীয়াড়া গ্রামে নির্যাতিতা শিশুকন্যার মৃত্যুর খবর পৌঁছাতেই ক্ষোভে ফেটে পড়েন বাসিন্দারা। তাঁরা অভিযুক্ত সনাতন ও শিশুটির মায়ের কঠোর শাস্তির দাবি তুলেছেন। এদিন সনাতনের ফাঁসির দাবিতে সন্ধ্যার দিকে প্রায় ২৫০-৩০০মানুষ মোমবাতি মিছিল বের করেন।
বিশদ

22nd  July, 2017
শাসকদলের মিছিলে জনজোয়ার
দুর্গাপুরে পুরভোটের মনোনয়নপত্র জমা দিল তৃণমূল ও বিজেপি

বিএনএ, আসানসোল: মনোনয়নপত্র জমা দেওয়ার দিনই মিছিলে ভিড়ের নিরিখে দুর্গাপুরে সিপিএমকে টেক্কা দিল তৃণমূল। বৃহস্পতিবার সিপিএম মিছিল করে মনোনয়নপত্র জমা দেয়। শুক্রবার ঢাক ঢোল বাজিয়ে বর্ণাঢ্য মিছিল করে মনোনয়নপত্র জমা দিয়েছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থীরা।
বিশদ

22nd  July, 2017
 যুবতীর ছবি দিয়ে ফেসবুকে ভুয়ো অ্যাকাউন্ট, আসানসোলে গ্রেপ্তার যুবক

 বিএনএ, আসানসোল: এক যুবতীর ছবি ব্যবহার করে ফেসবুকে ভুয়ো অ্যাকাউন্ট করার অভিযোগে আসানসোল দক্ষিণ থানার পুলিশ এক যুবককে গ্রেপ্তার করেছে। ওই যুবক ফেসবুক অ্যাকাউন্টে যুবতীর নামে আপত্তিকর পোস্টও করে।
বিশদ

22nd  July, 2017
 আসানসোলে এখনও বাস পরিষেবা চালু হল না, প্রশাসনিক ব্যর্থতার অভিযোগ

বিএনএ, আসানসোল: প্রশাসনিক ব্যর্থতায় শুক্রবারও বাস পরিষেবা সচল হল না আসানসোলে। ফলে এদিনও দুর্ভোগে পড়তে হয়েছে জনতাকে। অনেকে যেমন সময় মতো গন্তব্যে পৌঁছাতে পারেননি তেমনই আবার অনেকেরই যাতায়তের জন্য অতিরিক্ত টাকা খরচ হয়েছে।
বিশদ

22nd  July, 2017
নকল নারকেল তেলের কারখানার হদিশ, গ্রেপ্তার ২

 সংবাদদাতা, বহরমপুর: নকল নারকেল তেলের কারখানার হদিশ মিলল সামশেরগঞ্জ থানার বাসুদেবপুরে। বৃহস্পতিবার খবর পেয়ে সামশেরগঞ্জ থানার পুলিশ সেখানে হানা দেয়। পুলিশ জানিয়েছে, কারখানা তল্লাশি করে দেড় হাজার বোতল নকল নারকেল তেল বাজেয়াপ্ত করা হয়েছে।
বিশদ

22nd  July, 2017

Pages: 12345




একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শহরে তোলাবাজির অভিযোগ। পাঁচ লক্ষ টাকা তোলা চেয়ে হুমকি দেওয়ায় কলকাতার বেনিয়াপুকুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন এক প্রোমোটার। মহম্মদ ওমর ফারুখ নামে ওই প্রোমোটারের লিখিত অভিযোগের ভিত্তিতে পুলিশ তিন অভিযুক্তকে গ্রেপ্তার করেছে। লালবাজার সূত্রে এই ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইষ্টার্ন কোলফিল্ডের সালানপুর এলাকায় থাকা কর্মী আবাসন থেকে কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুসারে অন্তত ১০০ বেআইনি দখলদারকে উচ্ছেদ করা হয়েছে। বস্তুত, এই রাষ্ট্রায়ত্ত সংস্থার বহু আবাসনেই তারপরেও প্রচুর বেআইনি দখলদার রয়েছে বলে অভিযোগ রয়েছে। ...

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ পুর বাসস্ট্যান্ড সংলগ্ন স্থানে গত ৯ জুলাই আদিবাসী নাবালিকাদের ধর্ষণ এবং ঘটনার প্রতিবাদে ১৪ জুলাই শহরে আদিবাসীদের তাণ্ডবের পর শনিবার রায়গঞ্জে এসে বৈঠক করলেন আদিবাসী উন্নয়নমন্ত্রী জেমস কুজুর। এদিন কর্ণজোড়ায় সার্কিট হাউসে এই বৈঠক হয়েছে। ...

 সংবাদদাতা, ঘাটাল: দুই দেশের খেলা দেখার জন্য ভিড় উপচে পড়ল দাসপুর-১ ব্লকের কলোড়াতে। শনিবার পশ্চিম মেদিনীপুর ফুটি অ্যাসোসিয়েশনের উদ্যোগে কলোড়া স্কুল ফুটবল মাঠে ভারতের জাতীয় ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর স্বাস্থ্য নিয়ে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৭ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা দিবা ৩/১৬, পুনর্বসুনক্ষত্র দিবা ৯/৫৩, সূ উ ৫/৭/৫৭, অ ৬/১৮/৫, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/৩১ রাত্রি ৭/৪৫-৯/১১, বারবেলা ১০/৪-১/২২, কালরাত্রি ১/৪-২/২৬।
৬ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা ৩/৫২/৫৯, পুনর্বসুনক্ষত্র ১১/৫/৩৬, সূ উ ৫/৪/৫০, অ ৬/২০/৬, অমৃতযোগ দিবা ৫/৫৭/৫১-৯/২৯/৫৫, বারবেলা ১০/৩/৩-১১/৪২/২৮, কালবেলা ১১/৪২/২৮-১/২১/৫২, কালরাত্রি ১/৩/৪-২/২৩/৩৯।
 ২৮ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
দুর্গাপুরে মাথায় গুলি করে আত্মঘাতী এএসআই

 দুর্গাপুরে একজন এএসআই নিজের সার্ভিস রিভলবার দিয়ে মাথায় গুলি করে আত্মঘাতী হন। তিনি বীরভূমের রামপুরহাটের বাসিন্দা বলে জানা গিয়েছে।

01:19:00 AM

 রামপুরহাট- আজিমগঞ্জ প্যাসেঞ্জার লাইনচ্যুত
শনিবার বেশি রাতে লাইনচ্যুত হল রামপুরহাট-আজিমগঞ্জ প্যাসেঞ্জার ট্রেন। রেল সূত্রে জানা গিয়েছে, রামপুরহাট থেকে আজিমগঞ্জ যাওয়ার পথে সাগরদিঘি ও মোড়গ্রামের মাঝে এক নম্বর গেটের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়। এই দুর্ঘটনার জেরে ওই লাইনে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে। ঘটনায় কয়েকজন আহত হয়েছেন বলে খবর। তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। রাতে রেলের আধিকারিকরা ঘটনাস্থলে আসেন।

01:15:00 AM

লাভপুর ব্লকের শীতল গ্রামে জলের তোড়ে ভেসে গেল দুই বালক
লাভপুর ব্লকের শীতল গ্রামে একটি নদী পার হওয়ার সময় জলের তোড়ে ভেসে গেল দুই বালক ও এক তরুণী। বালক দুটি উদ্ধার হলেও তরুণীর এখনও কোনো হদিশ মেলেনি। প্রশাসনিক তৎপরতা বাড়াতে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন এস আর ডি’র চেয়ারম্যান অনুব্রত মণ্ডল।

22-07-2017 - 07:16:00 PM

টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি
টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি জামিনা পারভিন। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির ধুপগুড়িতে।

22-07-2017 - 06:52:00 PM

রাজ্যে ফের সচিব, জেলা শাসক পদে রদবদল 
রাজ্যে একাধিক পদে আমলাদের রদবদল করা হল। দক্ষিণ দিনাজপুরের জেলা শাসক করা হল শরদ কুমার দ্বিবেদীকে। শিল্পন্নোয়ন নিগমের এক্সিকিউটিভ পদে এলেন সঞ্জয় বসু। ক্রেতা সুরক্ষা দপ্তরের যুগ্মসচিব করা হল স্মিতা পান্ডেকে। এছাড়াও একাধিক পদে রদবদল করা হয়েছে।  

22-07-2017 - 04:31:06 PM

শিশু পাচারকাণ্ড: সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি কৈলাস বিজয়বর্গীয়র 
শিশু পাচারকাণ্ডে সিআইডি'র নোটিশ প্রসঙ্গে মুখ খুললেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। তার দাবি, এই ইস্যুতে রাজ্য সরকার রাজনীতি করছে। প্রয়োজনে তিনি সুপ্রিম কোর্টে যাবেন বলে জানিয়েছেন এই বিজেপি নেতা। অন্যদিকে, পাহাড়ে অশান্তির কারণ খতিয়ে দেখতে সিবিআই তদন্তেরও দাবি জানিয়েছেন। 

22-07-2017 - 03:20:59 PM