দক্ষিণবঙ্গ
 
 

 

মান্নান হোসেনের রক্ষীকে গ্রেপ্তারের পর জেনেছে পুলিস
বাংলাদেশি কিশোরদের ভারতীয় যুবক বানিয়ে পাঠানো হচ্ছে আরব সহ বিভিন্ন দেশে 

সুব্রত ধর, বহরমপুর, বিএনএ: বাংলাদেশি কিশোরদের ভারতীয় যুবক বানিয়ে পাঠানো হচ্ছে আরব সহ বিভিন্ন দেশে। জাল পাসপোর্ট কাণ্ডে প্রয়াত তৃণমূল নেতা মান্নান হোসেনের নিরাপত্তারক্ষীকে গ্রেপ্তার করার পর পুলিস এমন তথ্য হাতে পেয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, জাল জন্ম ও রেসিডেন্সিয়াল সার্টিফিকেটের মাধ্যমে বাংলাদেশি শিশুদের বয়স বাড়ানো হয়েছে। এর পিছনে আন্তর্জাতিক পাসপোর্ট জালিয়াতি চক্র ও বাংলাদেশি জঙ্গি সংগঠনের যোগাযোগ আছে বলেই পুলিসের একাংশের সন্দেহ।  
বিশদ
নন্দকুমারে স্ত্রীকে পুড়িয়ে মারার চেষ্টা, ধৃত স্বামী 

বিএনএ, তমলুক: অতিরিক্ত পণের দাবিতে গৃহবধূকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগে নন্দকুমার থানার পুলিস সোমবার রাতে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম শেখ সাবির। তার বাড়ি নন্দকুমারে। ধৃতকে মঙ্গলবার তমলুক জেলা আদালতে তোলা হলে বিচারক চারদিনের পুলিস হেফাজতের নির্দেশ দেন। 
বিশদ

22nd  November, 2017
মাদক পাচারের অভিযোগে পানাগড়ে পাঞ্জাবের দুই যুবতী সহ ৩ জন গ্রেপ্তার, উদ্ধার অস্ত্রও 

বিএনএ, আসানসোল: মাদক পাচার চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সোমবার রাতে পাঞ্জাবের দুই যুবতী সহ মোট তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃত জগদীশ সিং, হরপ্রীত কাউর এবং মনপ্রীত কাউরদের কাছ থেকে একটি পিস্তল ও কয়েক রাউন্ড গুলি উদ্ধার হয়েছে। 
বিশদ

22nd  November, 2017
পৃথক ঘটনায় পূর্ব বর্ধমানে ২জনের অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: পৃথক ঘটনায় পূর্ব বর্ধমানে দু’জনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। বর্ধমান শহরের ষাঁড়খানা গলি এলাকায় কীটনাশক খেয়ে এক গৃহবধূ আত্মঘাতী হয়েছেন। মৃতার নাম পিঙ্কি লোহার(২৬)। সোমবার সন্ধ্যায় তিনি কীটনাশক খান। তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রাতে তিনি মারা যান। মানসিক অবসাদে তিনি আত্মঘাতী হয়েছেন বলে পুলিসের অনুমান। 
বিশদ

22nd  November, 2017
সরকারি প্রকল্পে ঘর পাইয়ে দেওয়ার নামে প্রতারণা, ভাতারে গ্রেপ্তার যুবক 

সংবাদদাতা, বর্ধমান: সরকারি প্রকল্পে ঘর পাই঩য়ে দেওয়ার নামে প্রতারণার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে ভাতার থানার পুলিস। ধৃতের নাম জনাব আলি মণ্ডল। বীরভূমের মুরারই থানা এলাকায় তার বাড়ি। সোমবার বিকেলে ভাতারের আলিনগর মোড় থেকে পুলিস তাকে গ্রেপ্তার করে। প্রতারণার কথা ধৃত কবুল করেছে বলে পুলিসের দাবি। মঙ্গলবার ধৃতকে বর্ধমান আদালতে তোলা হলে তিনদিন পুলিসি হেফাজতের নির্দেশ দেন ভারপ্রাপ্ত সিজেএম সোমনাথ দাস। 
বিশদ

22nd  November, 2017
উন্নয়নে বাধা দিলে সমূলে বিনাশের হুঁশিয়ারি অনুব্রতের 

বিএনএ, সিউড়ি: উন্নয়নে বাধা দিলে বিরোধীদের সমূলে বিনাশ করার হুঁশিয়ারি দিলেন অনুব্রত মণ্ডল। অন্যদিকে, মুকুল রায়কে পাগল বলে কটাক্ষ করেন তিনি। মঙ্গলবার বোলপুরে ডাক বাংলো মাঠে তৃণমূল কংগ্রেসের সভার প্রধান বক্তা ছিলেন অনুব্রত মণ্ডল। এদিনও তিনি দলীয় কর্মী ও সমর্থকদের উদ্দেশে উত্তেজক বক্তব্য রাখেন। তিনি বলেন, উন্নয়নে বাধা দিতে এলে তার শেষ সুতো তুলে নেব, কোনও কমপ্রোমাইজ করব না। 
বিশদ

22nd  November, 2017
হুগলিতে পরীক্ষা হয়ে যাওয়া একই প্রশ্নপত্রে পরীক্ষা চলছে পূর্ব বর্ধমানে

শ্রীকান্ত পড়্যা, বর্ধমান, বিএনএ: উচ্চ মাধ্যমিকে টেস্ট পরীক্ষায় এবার তৃণমূল প্রভাবিত শিক্ষক সংগঠনের তৈরি প্রশ্নপত্র নিয়ে কেলেঙ্কারি সামনে এল। হুগলি জেলায় গত ১৫ নভেম্বর থেকে যে প্রশ্নপত্রে পরীক্ষা নেওয়া হয়েছে সেই একই প্রশ্নপত্রে ২০ নভেম্বর থেকে পূর্ব বর্ধমান জেলায় পরীক্ষা নেওয়া চলছে।
বিশদ

22nd  November, 2017
জমি সংক্রান্ত বিবাদে নাদনঘাটে উত্তেজনা, আটক ৩ 

সংবাদদাতা, কালনা: খাস জমি দখল নিয়ে বিবাদের জেরে মঙ্গলবার নাদনঘাট থানার উত্তরপাড়া এলাকায় উত্তেজনা ছড়ায়। এই ঘটনায় এলাকার বাসিন্দা তথা জেলা পরিষদের সদস্য সহ কয়েকজনকে তির ছুঁড়ে প্রাণে মারার চেষ্টা করা হয় বলে অভিযোগ। পুলিস তিনজনকে আটক করেছে। তাদের বাড়িতে তল্লাশি চালিয়ে তির, ধনুক, টাঙি, বোমা তৈরির মশলা উদ্ধার করেছে পুলিস।   বিশদ

22nd  November, 2017
বিজেপির সদ্য গঠিত জেলা কমিটি নিয়ে আসানসোলে দলের অন্দরে বিতর্ক  

বিএনএ, আসানসোল: সদ্য গঠিত বিজেপির জেলা কমিটি নিয়ে দলের অন্দরমহলে কার্যত বিদ্রোহ শুরু হয়েছে আসানসোলে। সোমবার রাজ্য নেতৃত্ব ২১জনের জেলা কমিটির তালিকা পাঠিয়েছে। সেখানে অনেক গুরুত্বপূর্ণ নেতা ঠাঁই পাননি। অনেককে উল্লেখযোগ্য পদ থেকে সরিয়ে কম গুরুত্বপূর্ণ পদে বসানো হয়েছে। 
বিশদ

22nd  November, 2017
অণ্ডালে ভাগনাকে পিটিয়ে খুন, ৩ মামার পুলিস হেফাজত 

সংবাদদাতা, দুর্গাপুর: অণ্ডাল থানার উখড়া পঞ্চায়েত এলাকার চনচনি গ্রামে সোমবার সম্পর্কিত ভাগনাকে খুন করার ঘটনায় অভিযুক্ত তিন মামাকে মঙ্গলবার দুর্গাপুর মহকুমা আদালতে তোলা হয়। ঘটনায় আরেক অভিযুক্ত অমর রুইদাস ফেরার রয়েছে। ধৃত ধরম রুইদাস, ধীরাজ রুইদাস এবং সুমিত রুইদাসকে এদিন আদালতে তোলা হলে বিচারক তাদের পাঁচদিনের পুলিসি হেফাজতের নির্দেশ দেন।  
বিশদ

22nd  November, 2017
৭৯১ রাউন্ড গুলি ও ৯টি অত্যাধুনিক পিস্তল
বার্নপুরে অস্ত্র ভাণ্ডারের হদিশ মিলল, গ্রেপ্তার ১

সুখেন্দু পাল  বার্নপুর, বিএনএ: বার্নপুরে বড়সড় অস্ত্র ভাণ্ডারের হদিশ পেল পুলিস। সোমবার রাতে হীরাপুর গ্রাম থেকে ৭৯১ রাউন্ড গুলি ও ৯টি অত্যাধুনিক পিস্তল সহ এক অস্ত্র কারবারিকে পুলিস গ্রেপ্তার করেছে। ধৃত প্রভাস বন্দ্যোপাধ্যায় ওরফে বাবলু ইস্কোর অবসরপ্রাপ্ত কর্মী। তার বাড়ি থেকে অস্ত্রের পাশাপাশি নগদ ৮লক্ষ ২৬ হাজার টাকা উদ্ধার হয়েছে।
বিশদ

22nd  November, 2017
 নাকাশিপাড়ায় দুই লরির মুখোমুখি সংঘর্ষে মৃত ১, জখম ৪

বিএনএ, কৃষ্ণনগর: মঙ্গলবার সকালে ৩৪ নম্বর জাতীয় সড়কে নাকাশিপাড়া থানার বামুনডাঙায় দু’টি লরির মুখোমুখি সংঘর্ষে একজনের মৃত্যু ও চারজন জখম হয়েছেন। পুলিস জানিয়েছে, মৃতের নাম ভাদু শেখ(৩০)। তার বাড়ি কালীগঞ্জ থানার ঘাসুড়েডাঙায়। জখম তিনজনের বাড়ি পলাশী এলাকায় এবং আর একজনের পরিচয় জানা যায়নি।
বিশদ

22nd  November, 2017
খড়্গপুরে ডিজিটাল রেশন কার্ডের দাবিতে বিক্ষোভ বামেদের

 সংবাদদাতা, খড়্গপুর: খড়্গপুরে ডিজিটাল রেশন কার্ড নিয়ে আন্দোলনে নামল কংগ্রেস ও সিপিএম। শহরের যে সব বাসিন্দা এখনও ডিজিটাল রেশন কার্ড পাননি তাঁদের অবিলম্বে কার্ড করে দিতে হবে। এই দাবিতে মঙ্গলবার খড়্গপুর মহকুমা শাসকের অফিসের সামনে বিক্ষোভ দেখায় সিপিএম। দেওয়া হয় ডেপুটেশনও।
বিশদ

22nd  November, 2017
 দুর্গাপুরে প্রাক্তন বিমা কর্তা খুনের ঘটনায় এখনও অন্ধকারে পুলিস

 বিএনএ, আসানসোল: দুর্গাপুরের প্রাক্তন বিমা কর্তা খুনের ঘটনায় ধৃত পরিচারিকা বৃদ্ধরই এক ঘনিষ্ঠের নাম পুলিসকে জানিয়েছে। সে পুলিসকে জানায়, এই ঘটনায় তার কোনও হাত নেই। বিমা কর্তার এক ঘনিষ্ঠই খুনের ঘটনায় জড়িত থাকতে পারে। কারণ তাঁর গতিবিধি সন্দেহজনক ছিল। পুলিস এখনই তার কথা বিশ্বাস করতে রাজি নয়।
বিশদ

22nd  November, 2017
কৃষ্ণনগর সংশোধনাগারের শৌচালয়ে বন্দির ঝুলন্ত দেহ উদ্ধার

 বিএনএ, কৃষ্ণনগর: মঙ্গলবার সকালে কৃষ্ণনগর সংশোধনাগারের শৌচালয় থেকে এক বিচারাধীন বন্দির ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হল। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, ওই বন্দি আত্মহত্যা করেছে। পুলিস মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম মিলন শেখ(৩৩)। তার বাড়ি থানারপাড়া থানা এলাকায়।
বিশদ

22nd  November, 2017

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বিএনএ, বারাসত: সরকারি চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণার ঘটনায় সোনারপুর থানার হরিনাভি ও উত্তর ২৪ পরগনার দত্তপুকুর থানা এলাকা থেকে মোট দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিস। মোটা অঙ্কের প্রতারণার ঘটনাটি ঘটেছে দত্তপুকুরে। ...

 গুরুগ্রাম, ২২ নভেম্বর: প্রদ্যুম্ন ঠাকুর হত্যা মামলায় অভিযুক্ত একাদশ শ্রেণীর ছাত্রকে ১৪ দিনের জন্য হোমে পাঠাল জুভেনাইল জাস্টিস বোর্ড। ...

 হারারে, ২২ নভেম্বর: অবশেষে ক্ষমতা হারালেন জিম্বাবোয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবে। ৩৭ বছর ধরে দেশ শাসন করেছেন। তার নাম যেন হয়ে উঠেছিল জিম্বাবোয়ের প্রতিশব্দ। একসময় শ্বেতাঙ্গ ...

সুমন তেওয়ারি  সিউড়ি, বিএনএ: বাংলার রসগোল্লা জিআই তকমা পাওয়ার পর সিউড়ির মোরব্বা শিল্পের উন্নতি ও জিআই স্বীকৃতি দাবি করলেন মোরব্বা শিল্পীরা। এলাকার বাসিন্দা ও মোরব্বা শিল্পীদের দাবি, প্রায় তিনশো বছরের পুরনো মোরব্বা শিল্প সরকারি উদাসীনতায় ক্রমশ হারিয়ে যেতে বসেছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পঠনপাঠনে আগ্রহ বাড়লেও মন চঞ্চল থাকবে। কোনও হিতৈষী দ্বারা উপকৃত হবার সম্ভাবনা। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩: লেখক প্যারীচাঁদ মিত্রের মৃত্যু
১৮৯৭: লেখক নীরদচন্দ্র চৌধুরির জন্ম
১৯৩৭: বিজ্ঞানী আচার্য জগদীশচন্দ্র বসুর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৯৮ টাকা ৬৫.৬৬ টাকা
পাউন্ড ৮৪.৪৫ টাকা ৮৭.৩৩ টাকা
ইউরো ৭৪.৭০ টাকা ৭৭.৩১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ অগ্রহায়ণ, ২৩ নভেম্বর, বৃহস্পতিবার, পঞ্চমী শেষ রাত্রি ঘ ৫/৩৫, নক্ষত্র-পূর্বাষাঢ়া দিবা ঘ ৬/৫৯, সূ উ ৫/৫৮/২৫, অ ৪/৪৭/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/২৪ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৫/৪০ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ৩/২০ মধ্যে পুনঃ ৪/১৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৫ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৩ গতে ১/১ মধ্যে।
৬ অগ্রহায়ণ, ২৩ নভেম্বর, বৃহস্পতিবার, পঞ্চমী রাত্রি ঘ ১/৫৮/১১, উত্তরষাঢ়ানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/৫৯/২৩, অ ৪/৪৬/৫, অমৃতযোগ দিবা ৬/৪৩/৪৫, ৭/২৬/৪৬-৯/৩৫/৩৮, ১১/৪৪/৪৯-২/৩৬/৫১, ৩/১৯/৫২-৪/৪৬/৫, রাত্রি ১২/৪২/৪৯-২/২৮/৪৭, বারবেলা ৩/২৫/১৫-৪/৪৬/৫, কালবেলা ২/৪/২৫-৩/২৫/১৫, কালরাত্রি ১১/২২/৪৪-১/১/৫৪।
৩ রবিঃআউঃ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ডেঙ্গু নিয়ে বিধানসভায় গোলমাল, বাম-কংয়ের বিক্ষোভ, বিরোধীদের মুলতুবি প্রস্তাব আনতে না দেওয়ায় উত্তপ্ত সভা

12:15:00 PM

কন্যা সন্তানের জন্ম দেওয়ায় অন্ডালে এক গৃহবধূকে খুন করার চেষ্টার অভিযোগ শ্বশুর বাড়ির লোকজনদের বিরুদ্ধে

12:09:00 PM

প্রায় ঘণ্টাখানেক পর জিটি রোড থেকে উঠল অবরোধ

11:59:45 AM

নদীয়ার দিগনগর থেকে গ্রেপ্তার ভেজাল ঘি তৈরির এক পান্ডা

11:51:00 AM

বিট্রিশ সেন্সর বোর্ডের ছাড়পত্র ‘পদ্মাবতী’-কে, ইংল্যান্ডে ১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে সিনেমাটি

11:33:26 AM