দক্ষিণবঙ্গ
 

কালনা কলেজের প্লাটিনাম জুবিলি অনুষ্ঠানের সূচনা

 সংবাদদাতা, কালনা: শনিবার কালনা কলেজের প্লাটিনাম জুবিলি অনুষ্ঠানের সূচনা হল। এদিন অনুষ্ঠান শুরুর আগে কলেজের ছাত্রছাত্রীরা বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে কালনা শহর পরিক্রমা করে। কলেজের ৭৫বছর উপলক্ষে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ।
বিশদ
আসানসোলে বাস ধর্মঘটে যাত্রী দুর্ভোগ অব্যাহত, প্রশাসনিক উদাসীনতার অভিযোগ

বিএনএ, আসানসোল: প্রশাসনিক ব্যর্থতায় শনিবারও বাস পরিষেবা সচল হল না আসানসোলে। ফলে এদিনও দুর্ভোগে পড়তে হয়েছে জনতাকে। অনেকে যেমন সময় মতো গন্তব্যে পৌঁছাতে পারেননি, তেমনই আবার অনেকেরই যাতায়াতের জন্য অতিরিক্ত টাকা খরচ হয়েছে। বাস বন্ধ থাকার সুযোগ নিয়ে অটো চালকরা নিজেদের খুশিমতো ভাড়া নিতে শুরু করেছে।
বিশদ

বাড়িতে তল্লাশি চালিয়ে
কাটোয়ায় জঙ্গল শেখের স্ত্রীকে গাঁজাসহ গ্রেপ্তার করল পুলিশ

সংবাদদাতা, কাটোয়া: শনিবার গাঁজাসহ পুলিশের হাতে ধরা পড়ল কাটোয়া পুরসভার জেলবন্দি তৃণমূল কংগ্রেস কাউন্সিলার জঙ্গল শেখের স্ত্রী। ধৃতের নাম আনহারা বিবি ওরফে বুড়ি বিবি। গোপনসূত্রে খবর পেয়ে এদিন সকালে কাটোয়া থানার পুলিশ তার কেশিয়ার বাড়িতে অভিযান চালায়। দোতলা বাড়িতে তিনটি ব্যাগে থাকা প্রায় ২৭কেজি গাঁজা উদ্ধার করা হয়।
বিশদ

সেই নির্যাতিতা শিশুকন্যার মাকে পুরুলিয়ায় নিয়ে এসে জেরা পুলিশের

সংবাদদাতা, পুরুলিয়া: পুরুলিয়ার নদীয়াড়া গ্রামে নির্যাতিতা শিশুকন্যার মা মঙ্গলা গোস্বামীকে চূড়ান্ত গোপনীয়তায় শনিবার দুপুরে কলকাতা থেকে পুরুলিয়ায় নিয়ে আসে পুরুলিয়া মফস্সল থানার পুলিশ। পুলিশ তাকে ইতিমধ্যে জিজ্ঞাসাবাদ শুরু করেছে। জেরায় শিশুটিকে নির্যাতনের বিষয়ে এবং অভিযুক্ত সনাতনের বিষয়ে আরও অনেক তথ্য পাওয়া যাবে বলে আশা করছেন জেলার পুলিশকর্তারা।
বিশদ

হলদিয়ায় মনোনয়নপত্র জমা দিয়ে ফেরার পথে বিজেপি নেতার গাড়িতে হামলার অভিযোগ, অস্বীকার তৃণমূলের

বিএনএ, তমলুক ও সংবাদদাতা হলদিয়া: মনোনয়নপত্র জমা দিয়ে ফেরার পথে বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক বিশ্বপ্রিয় রায়চৌধুরির গাড়িতে হামলা চালানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। এই ঘটনায় হলদিয়ায় রাজনৈতিক উত্তেজনা ছড়িয়েছে। বিজেপি’র অভিযোগ, হামলা চালানোর পাশাপাশি তৃণমূলের সশস্ত্র দুষ্কৃতীরা খুনের হুমকিও দিয়েছে।
বিশদ

রেফারে লাগাম টানতে কড়া নির্দেশ
ঝাড়গ্রামে ম্যালেরিয়ায় মৃত্যু বাড়ায় ক্ষোভ প্রকাশ স্বাস্থ্য অধিকর্তার

 সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম জেলায় ম্যালেরিয়ায় মৃত্যু নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা বিশ্বরঞ্জন শতপথী। জেলার স্বাস্থ্য আধিকারিকদের তুলোধনা করেন স্বাস্থ্য অধিকর্তা। শনিবার ঝাড়গ্রাম জেলা হাসাপাতালে ম্যালেরিয়া নিয়ে একটি উচ্চ পর্যায়ের বৈঠক করেন রাজ্য স্বাস্থ্য অধিকর্তা।
বিশদ

ঝাড়গ্রামে ২৮জুলাই কন্যাশ্রী দিবস পালন

সংবাদদাতা, ঝাড়গ্রাম: নিজেদের বিয়ে বন্ধ করার জন্য ঝাড়গ্রাম জেলায় কন্যাশ্রী উৎসবে এবার দু’জনকে পুরস্কৃত করা হবে। আগামী ২৮জুলাই ঝাড়গ্রাম জেলাস্তরের কন্যাশ্রী উৎসব হবে নয়াগ্রাম ব্লকে। ওইদিন জামবনী ও বেলিয়াবেড়া ব্লকের দু’জনকে পুরস্কৃত করা হবে। খেলাধূলা-সহ বিশেষ কৃতিত্বের জন্য ৩২জন কন্যাশ্রীকে বিশেষ সংবর্ধনা দেওয়া হবে।
বিশদ

কাটোয়ায় গুলিবিদ্ধ যুবক

 সংবাদদাতা, কাটোয়া: শনিবার কাটোয়া শহরের মাধবীতলায় গুলিবিদ্ধ হলেন এক যুবক। জখম যুবকের নাম রথীন বিশ্বাস। তাঁর বাড়ি শহরেরই কলেজপাড়ায়। ব্যবসা সংক্রান্ত বিবাদের জেরে ওই গুলি চালানো হয়েছে বলে স্থানীয়দের অনুমান।
বিশদ

 বিচারাধীন বন্দি পালাল হাসপাতাল থেকে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বহরমপুর সেন্ট্রাল জেল থেকে চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা বিচারাধীন বন্দি উধাও হল হাসপাতাল থেকে। পলাতক ওই বন্দির নাম সোহেল রানা (২৫)।
বিশদ

জল ছাড়া হল ব্যারাজ থেকে
বৃষ্টির জের, জলমগ্ন বীরভূমের বেশ কয়েকটি গ্রাম, ব্যাহত যানচলাচল

সংবাদদাতা, রামপুরহাট: বৃহস্পতিবার সন্ধ্যা থেকে শুরু হওয়া টানা বৃষ্টির জেরে এবং ঝাড়খণ্ডে অতি বৃষ্টিতে বীরভূমের অধিকাংশ নদীর জলস্তর বেড়ে যাওয়ায় তিলপাড়া, হিংলো, ডেউচা ও বৈধরা ব্যারাজ থেকে জল ছাড়া হয়েছে। তার ফলে দুবরাজপুর ব্লকের বেশ কয়েকটি গ্রামে জল ঢুকে যাওয়ায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।
বিশদ

22nd  July, 2017
সবংয়ের অধিকাংশ গ্রামীণ রাস্তা বেহাল, সংস্কারের দাবিতে ধানচারা পুঁতে বিক্ষোভ

সংবাদদাতা, খড়্গপুর: মানস ভুঁইঞার বিধানসভা এলাকা সবংয়ের অধিকাংশ গ্রামীণ রাস্তা সংস্কারের অভাবে চলাচলের অযোগ্য হয়ে গিয়েছে। ফলে বাসিন্দারা দুর্ভোগে পড়ছেন। রাস্তা সংস্কারের দাবিতে ক্ষুব্ধ বাসিন্দারা আন্দোলনও শুরু করেছেন। বৃহস্পতিবার বিকালে মোহার থেকে জলচক যাওয়ার রাস্তায় ধান গাছের চারা পুঁতে বাসিন্দারা প্রতিবাদ জানান।
বিশদ

22nd  July, 2017
প্রধানমন্ত্রী আবাস যোজনায় দ্বিতীয় কিস্তির টাকা না পেয়ে বিপাকে পূর্ব বর্ধমান জেলার ৩০হাজার উপভোক্তা

সংবাদদাতা, বর্ধমান: প্রধানমন্ত্রী আবাস যোজনায় ঘর তৈরির টাকা মিলছে না। প্রথম কিস্তির টাকা হাতে পেয়ে পুরানো বাড়ি ভেঙে অনেকেই ঘর তৈরির কাজ শুরু করেছেন। দ্বিতীয় কিস্তির টাকা না পাওয়ায় ঘর তৈরির কাজ মাঝপথে বন্ধ হয়ে পড়ে রয়েছে। সে কারণে চরম বিপাকে পড়েছেন পূর্ব বর্ধমান জেলার প্রায় ৩০হাজার উপভোক্তা।
বিশদ

22nd  July, 2017

Pages: 12345




একনজরে
ইসলামাবাদ, ২২ জুলাই (পিটিআই): পানামা পেপার ফাঁস কেলেঙ্কারিতে শেষ পর্যন্ত গদি খোয়াতে হতে পারে নওয়াজ শরিফকে। এমন আশঙ্কায় শরিফের উত্তরসূরি হিসাবে বেছে নেওয়া হল তাঁর ভাইকেই। শাহবাজ শরিফ এখন পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী এবং নওয়াজের ছোট ভাই। তবে শাহবাজ শরিফ পাক ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইষ্টার্ন কোলফিল্ডের সালানপুর এলাকায় থাকা কর্মী আবাসন থেকে কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুসারে অন্তত ১০০ বেআইনি দখলদারকে উচ্ছেদ করা হয়েছে। বস্তুত, এই রাষ্ট্রায়ত্ত সংস্থার বহু আবাসনেই তারপরেও প্রচুর বেআইনি দখলদার রয়েছে বলে অভিযোগ রয়েছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শহরে তোলাবাজির অভিযোগ। পাঁচ লক্ষ টাকা তোলা চেয়ে হুমকি দেওয়ায় কলকাতার বেনিয়াপুকুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন এক প্রোমোটার। মহম্মদ ওমর ফারুখ নামে ওই প্রোমোটারের লিখিত অভিযোগের ভিত্তিতে পুলিশ তিন অভিযুক্তকে গ্রেপ্তার করেছে। লালবাজার সূত্রে এই ...

বিএনএ, রায়গঞ্জ: রায়গঞ্জ পুর বাসস্ট্যান্ড সংলগ্ন স্থানে গত ৯ জুলাই আদিবাসী নাবালিকাদের ধর্ষণ এবং ঘটনার প্রতিবাদে ১৪ জুলাই শহরে আদিবাসীদের তাণ্ডবের পর শনিবার রায়গঞ্জে এসে বৈঠক করলেন আদিবাসী উন্নয়নমন্ত্রী জেমস কুজুর। এদিন কর্ণজোড়ায় সার্কিট হাউসে এই বৈঠক হয়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যাবসা সূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর স্বাস্থ্য নিয়ে ... বিশদ



ইতিহাসে আজকের দিন

 ১৮৫৬- স্বাধীনতা সংগ্রামী বাল গঙ্গাধর তিলকের জন্ম
 ১৮৯৫ – চিত্রশিল্পী মুকুল দের জন্ম
 ২০০৪- অভিনেতা মেহমুদের মৃত্যু
 ২০১২- আই এন এ’ যোদ্ধা লক্ষ্মী সায়গলের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৫৫ টাকা ৬৬.২৩ টাকা
পাউন্ড ৮১.৯৮ টাকা ৮৪.৯৬ টাকা
ইউরো ৭৩.৫৬ টাকা ৭৬.১৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
22nd  July, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,০৭০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৫৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৭,৯৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

 ৭ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা দিবা ৩/১৬, পুনর্বসুনক্ষত্র দিবা ৯/৫৩, সূ উ ৫/৭/৫৭, অ ৬/১৮/৫, অমৃতযোগ প্রাতঃ ৬/১-৯/৩১ রাত্রি ৭/৪৫-৯/১১, বারবেলা ১০/৪-১/২২, কালরাত্রি ১/৪-২/২৬।
৬ শ্রাবণ, ২৩ জুলাই, রবিবার, অমাবস্যা ৩/৫২/৫৯, পুনর্বসুনক্ষত্র ১১/৫/৩৬, সূ উ ৫/৪/৫০, অ ৬/২০/৬, অমৃতযোগ দিবা ৫/৫৭/৫১-৯/২৯/৫৫, বারবেলা ১০/৩/৩-১১/৪২/২৮, কালবেলা ১১/৪২/২৮-১/২১/৫২, কালরাত্রি ১/৩/৪-২/২৩/৩৯।
 ২৮ শওয়াল

ছবি সংবাদ

এই মুহূর্তে
দুর্গাপুরে মাথায় গুলি করে আত্মঘাতী এএসআই

 দুর্গাপুরে একজন এএসআই নিজের সার্ভিস রিভলবার দিয়ে মাথায় গুলি করে আত্মঘাতী হন। তিনি বীরভূমের রামপুরহাটের বাসিন্দা বলে জানা গিয়েছে।

01:19:00 AM

 রামপুরহাট- আজিমগঞ্জ প্যাসেঞ্জার লাইনচ্যুত
শনিবার বেশি রাতে লাইনচ্যুত হল রামপুরহাট-আজিমগঞ্জ প্যাসেঞ্জার ট্রেন। রেল সূত্রে জানা গিয়েছে, রামপুরহাট থেকে আজিমগঞ্জ যাওয়ার পথে সাগরদিঘি ও মোড়গ্রামের মাঝে এক নম্বর গেটের কাছে ট্রেনটি লাইনচ্যুত হয়। এই দুর্ঘটনার জেরে ওই লাইনে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে। ঘটনায় কয়েকজন আহত হয়েছেন বলে খবর। তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। রাতে রেলের আধিকারিকরা ঘটনাস্থলে আসেন।

01:15:00 AM

লাভপুর ব্লকের শীতল গ্রামে জলের তোড়ে ভেসে গেল দুই বালক
লাভপুর ব্লকের শীতল গ্রামে একটি নদী পার হওয়ার সময় জলের তোড়ে ভেসে গেল দুই বালক ও এক তরুণী। বালক দুটি উদ্ধার হলেও তরুণীর এখনও কোনো হদিশ মেলেনি। প্রশাসনিক তৎপরতা বাড়াতে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন এস আর ডি’র চেয়ারম্যান অনুব্রত মণ্ডল।

22-07-2017 - 07:16:00 PM

টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি
টি ভি দেখা নিয়ে ভাই বোনের বচসা, বাবা-মা’র বকুনিতে অভিমানে আত্মঘাতী দিদি জামিনা পারভিন। বৃহস্পতিবার ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির ধুপগুড়িতে।

22-07-2017 - 06:52:00 PM

রাজ্যে ফের সচিব, জেলা শাসক পদে রদবদল 
রাজ্যে একাধিক পদে আমলাদের রদবদল করা হল। দক্ষিণ দিনাজপুরের জেলা শাসক করা হল শরদ কুমার দ্বিবেদীকে। শিল্পন্নোয়ন নিগমের এক্সিকিউটিভ পদে এলেন সঞ্জয় বসু। ক্রেতা সুরক্ষা দপ্তরের যুগ্মসচিব করা হল স্মিতা পান্ডেকে। এছাড়াও একাধিক পদে রদবদল করা হয়েছে।  

22-07-2017 - 04:31:06 PM

শিশু পাচারকাণ্ড: সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি কৈলাস বিজয়বর্গীয়র 
শিশু পাচারকাণ্ডে সিআইডি'র নোটিশ প্রসঙ্গে মুখ খুললেন বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়। তার দাবি, এই ইস্যুতে রাজ্য সরকার রাজনীতি করছে। প্রয়োজনে তিনি সুপ্রিম কোর্টে যাবেন বলে জানিয়েছেন এই বিজেপি নেতা। অন্যদিকে, পাহাড়ে অশান্তির কারণ খতিয়ে দেখতে সিবিআই তদন্তেরও দাবি জানিয়েছেন। 

22-07-2017 - 03:20:59 PM