দক্ষিণবঙ্গ
 
 

 

 বর্ধমানে ১০০টাকার জাল নোট সহ গ্রেপ্তার বিহারের মহিলা

সংবাদদাতা, বর্ধমান: ১০০টাকার জাল নোট সহ এক মহিলাকে গ্রেপ্তার করেছে বর্ধমান থানার পুলিস। ধৃত মহিলার নাম বিভা দেবী ওরফে বিনীতা। বিহারের সরন জেলার মোশারফ থানার ছাপিয়ায় তার বাড়ি। তার এক ছেলে বর্ধমানে আলিশা বাসস্ট্যান্ড এলাকায় থাকে। অপর এক ছেলে নাগপুরে থাকে।
বিশদ
 বোলপুরে সরকারি বাসের চালককে মারধর করল টেটো চালক, উত্তেজনা

 বিএনএ, সিউড়ি: সরকারি বাসের চালককে মারধর করার অভিযোগ উঠল টোটো চালকের বিরুদ্ধে। বুধবার বোলপুরের জাম্বুনী বাসস্ট্যান্ডে এই ঘটনা ঘটেছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার(এনবিএসটিসি) একটি বাসের সামনে একটি টোটো দাঁড়িয়ে পড়ে। এনিয়ে বাস চালকের সঙ্গে টোটো চালকের বিবাদ শুরু হয়।
বিশদ

সরকারি নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে
অবৈধ তেল কারবারে চার্জশিটপ্রাপ্ত ব্যক্তিকে অস্ত্রের লাইসেন্স দেওয়ায় বিতর্ক

 বিশ্বজিৎ মাইতি  তমলুক, বিএনএ: সরকারি নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে অবৈধ তেল কারবারে অভিযুক্ত এক ব্যক্তিকে অস্ত্রের লাইসেন্স দিল পুলিস প্রশাসন। পূর্ব মেদিনীপুর জেলার এই নজিরবিহীন ঘটনায় প্রশাসনিক মহলে তীব্র বিতর্ক শুরু হয়েছে।
বিশদ

জেরায় জানাল ধৃত প্রভাস
বার্নপুর থেকে অস্ত্র যেত কলকাতা, হাওড়া, হুগলিতেও

সুখেন্দু পাল  আসানসোল, বিএনএ: বার্নপুরের অস্ত্র কারবারি প্রভাস বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে নাইন এমএম সহ অত্যাধুনিক পিস্তল যেত কলকাতা, হাওড়া, হুগলি এবং ধানবাদের কুখ্যাত দুষ্কৃতীদের কাছে। কেন্দ্রীয় সরকারের সংস্থায় কাজ করার পাশাপাশি ১৫ বছরের বেশি সময় ধরে সে বিভিন্ন জায়গায় বেআইনি অস্ত্র সরবরাহ করত।
বিশদ

উঠছে পুলিসি নিরাপত্তার প্রশ্ন
ডিএসপির কোয়ার্টার সহ বাঁকুড়ায় ৪টি সরকারি আবাসনে চুরি, আতঙ্ক

বিএনএ, বাঁকুড়া: মঙ্গলবার রাতে বাঁকুড়া শহরের আইলাকান্দি এলাকায় চারটি সরকারি আবাসনে চুরির ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। খোদ বাঁকুড়ার ডিএসপি(ডিঅ্যান্ডটি) আশিস সুব্বার কোয়ার্টারেও ওই রাতে চোরের দল হানা দিয়েছিল। ঘটনার রাতে পুলিস আধিকারিক সহ অন্যান্যরা আবাসনে ছিলেন না।
বিশদ

রাজ্যের উচ্চ শিক্ষা দপ্তরে আবেদন
কান্দিতে গার্লস কলেজের দাবিতে সরব ছাত্রীরা

 সংবাদদাতা, কান্দি: কান্দি মহকুমা এলাকায় পাঁচটি কো-এড কলেজ রয়েছে। কিন্তু এলাকায় নেই কোনও গার্লস কলেজ। অথচ বহুবছর ধরে কান্দিতে একটি গার্লস কলেজের দাবি করে আসছেন এলাকার ছাত্রীরা। কলেজ ছাত্রীদের দাবি, এই মহকুমা এলাকার বহু ছাত্রী বহরমপুর গার্লস কলেজে পড়াশুনা করে।
বিশদ

নেতৃত্বের নির্দেশ অমান্য করে আরামবাগে তৃণমূল কর্মীকে মারধরের অভিযোগ

বিএনএ, আরামবাগ: তৃণমূল নেতৃত্বের নির্দেশই সার, গোষ্ঠী কোন্দলের জেরে মঙ্গলবার রাতে আরামবাগ থানার হরিণখোলা এলাকায় ফের উত্তেজনা ছড়িয়েছে। স্থানীয় অরুণবেরা এলাকার তৃণমূল কর্মী অমিত পণ্ডিতকে মারধরের অভিযোগ উঠেছে অপর গোষ্ঠীর বিরুদ্ধে। ওই রাতেই তাঁকে আরামবাগ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

 পুলিসের লাঠি চালানোর প্রতিবাদে কাটোয়ায় পথসভা ডিওয়াইএফ-এর

 সংবাদদাতা, কাটোয়া: কাটোয়ায় কার্তিক লড়াইয়ের শোভাযাত্রায় পুলিসের লাঠি চালানো ও চার পুজো কমিটির উদ্যোক্তাদের নামে এফআইআর করার প্রতিবাদে বুধবার পুরসভার সামনে পথসভা করল ডিওয়াইএফ। একই সঙ্গে ডিওয়াইএফ-এর এক প্রতিনিধি দল মহকুমা শাসককে স্মারকলিপিও দেয়।
বিশদ

 নয়াগ্রামে জেলা পুলিসের জনসংযোগ কর্মসূচি

সংবাদদাতা, ঝাড়গ্রাম: বুধবার নয়াগ্রামে প্যারাডাইস মাঠে ঝাড়গ্রাম জেলা পুলিসের উদ্যোগে জনসংযোগ কর্মসূচি অনুষ্ঠিত হয়। সেখানে পশ্চিম মেদিনীপুরের পুলিস সুপার ভারতী ঘোষ ছাড়াও উপস্থিত ছিলেন অনগ্রসর শ্রেণিকল্যাণমন্ত্রী চূড়ামণি মাহাত, আই জি (পশ্চিমাঞ্চল) রাজীব মিশ্র, ঝাড়গ্রামের পুলিস সুপার অভিষেক গুপ্তা, ঝাড়গ্রামের জেলাশাসক আর অর্জুন প্রমুখ।
বিশদ

 ইসলামপুরে কিশোরীকে খুনের অভিযোগ

 বিএনএ, বহরমপুর: বুধবার ইসলামপুরের নটেখালিতে কিশোরীর ঝুলন্ত দেহ উদ্ধারে চাঞ্চল্য ছড়ায় এলাকায়। পুলিস সূত্রে জানা গিয়েছে, এদিন চাঞ্জিলা খাতুনের(১৫) দেহ উদ্ধার হয় বাড়ির কাছে একটি গাছে ঝুলন্ত অবস্থায়। এলাকার বাসিন্দাদের দাবি, প্রতিবেশী এক যুবকের সঙ্গে তার প্রণয় সম্পর্ক ছিল।
বিশদ

এগরার গ্রাম থেকে সদ্যোজাত শিশুকন্যা উদ্ধার

সংবাদদাতা, কাঁথি: বুধবার সন্ধ্যায় এগরার বিদুরপুর গ্রাম থেকে এক সদ্যোজাত শিশুকন্যাকে উদ্ধার করে পূর্ব মেদিনীপুর চাইল্ড লাইন ও এগরা থানার পুলিস। পুলিশ এই ঘটনায় এক ব্যক্তিকে আটক করেছে। সে অপর এক ব্যক্তির কাছ থেকে ওই শিশুকন্যাকে অবৈধভাবে কিনেছে বলে অভিযোগ। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।
বিশদ

 বহরমপুরে গুলিবিদ্ধ তৃণমূল কর্মী

বিএনএ, বহরমপুর: গুলিবিদ্ধ হলেন তৃণমূল কর্মী। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের বহরমপুরের প্রান্তপুরে। বাড়ি ঢোকার সময় দুষ্কৃতীদের গুলিতে আক্রান্ত হন মুরসেলিম শেখ (৩৬)। তাঁকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভরতি করা হয়েছে।
বিশদ

মন্দারমণির প্রবেশপথ চাউলখোলা মোড়ে উচ্ছেদ অভিযান

বিএনএ, তমলুক ও সংবাদদাতা, কাঁথি: পর্যটনকেন্দ্র মন্দারমণির প্রবেশপথ রামনগরের চাউলখোলায় পর্যটকদের গাড়ি রাখার পার্কিং লট তৈরি সহ নানা পরিকাঠামো তৈরির উদ্যোগ নিয়েছে দীঘা-শংকরপুর উন্নয়ন সংস্থা। তাই বুধবার চাউলখোলা মোড়ে থাকা বেশকিছু দোকান বুলডোজারের সাহায্যে উচ্ছেদ করল সংশ্লিষ্ট রামনগর-২ ব্লক প্রশাসন ও উন্নয়ন সংস্থা।
বিশদ

 চোরাই বাইক উদ্ধারে বড়সড় সাফল্য, গ্রেপ্তার আরও ১

 সংবাদদাতা, বর্ধমান: চেরাই বাইক উদ্ধারে বড়সড় সাফল্য পেল আউশগ্রাম থানার অধীন ছোড়া অনুসন্ধান কেন্দ্রের পুলিস। মঙ্গলবার রাতে পশ্চিম বর্ধমানের ফরিদপুরে অভিযান চালিয়ে একটি বাইক উদ্ধার করে পুলিস। বাইক চুরিতে জড়িত থাকার অভিযোগে পুলিস ফরিদপুরের লবনাপাড়ার জাহিরুল শেখ ওরফে জাহিরকে গ্রেপ্তার করে।
বিশদ

 শুভেন্দুর ‘ফাঁড়া’ কাটাতে যজ্ঞ

 বিএনএ, তমলুক: একের পর এক দুর্ঘটনার মুখে পড়ায় রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারির ‘ফাঁড়া’ কাটাতে ছ’কেজি ঘি পুড়িয়ে হোমযজ্ঞ করল একটি সংগঠন। বুধবার দুপুরে নিমতৌড়ির এক কৃষ্ণ মন্দিরে বৈদিক মন্ত্রপাঠ করে মন্ত্রীর দীর্ঘায়ু কামনা করা হয়।
বিশদ

Pages: 12345

একনজরে
 সংবাদদাতা, বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলার সমস্ত প্রাথমিক, মাদ্রাসা এবং শিশু শিক্ষা কেন্দ্রের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার চাঁদা নিয়ে শিক্ষকমহলে ক্ষোভ তৈরি হয়েছে। আগামী ২৮-৩০ নভেম্বর গঙ্গারামপুর স্টেডিয়ামে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ...

 গুরুগ্রাম, ২২ নভেম্বর: প্রদ্যুম্ন ঠাকুর হত্যা মামলায় অভিযুক্ত একাদশ শ্রেণীর ছাত্রকে ১৪ দিনের জন্য হোমে পাঠাল জুভেনাইল জাস্টিস বোর্ড। ...

সুমন তেওয়ারি  সিউড়ি, বিএনএ: বাংলার রসগোল্লা জিআই তকমা পাওয়ার পর সিউড়ির মোরব্বা শিল্পের উন্নতি ও জিআই স্বীকৃতি দাবি করলেন মোরব্বা শিল্পীরা। এলাকার বাসিন্দা ও মোরব্বা শিল্পীদের দাবি, প্রায় তিনশো বছরের পুরনো মোরব্বা শিল্প সরকারি উদাসীনতায় ক্রমশ হারিয়ে যেতে বসেছে। ...

 সংবাদদাতা, পুরুলিয়া: বুধবার পুরুলিয়া জেলার দু’টি পৃথক জায়গায় জেলা প্রাথমিক শিক্ষা সংসদের উদ্যোগে জোনাল স্পোর্টস অনুষ্ঠিত হয়। বরাবাজার থানার বামুনডিহাতে এবং বোরো থানার জামতোড়িয়ায় প্রাথমিক ছাত্রছাত্রীদের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পঠনপাঠনে আগ্রহ বাড়লেও মন চঞ্চল থাকবে। কোনও হিতৈষী দ্বারা উপকৃত হবার সম্ভাবনা। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৮৩: লেখক প্যারীচাঁদ মিত্রের মৃত্যু
১৮৯৭: লেখক নীরদচন্দ্র চৌধুরির জন্ম
১৯৩৭: বিজ্ঞানী আচার্য জগদীশচন্দ্র বসুর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৯৮ টাকা ৬৫.৬৬ টাকা
পাউন্ড ৮৪.৪৫ টাকা ৮৭.৩৩ টাকা
ইউরো ৭৪.৭০ টাকা ৭৭.৩১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ অগ্রহায়ণ, ২৩ নভেম্বর, বৃহস্পতিবার, পঞ্চমী শেষ রাত্রি ঘ ৫/৩৫, নক্ষত্র-পূর্বাষাঢ়া দিবা ঘ ৬/৫৯, সূ উ ৫/৫৮/২৫, অ ৪/৪৭/৩৫, অমৃতযোগ দিবা ঘ ৭/২৪ মধ্যে পুনঃ ১/১১ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ঘ ৫/৪০ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ৩/২০ মধ্যে পুনঃ ৪/১৪ গতে উদয়াবধি, বারবেলা ২/৫ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২৩ গতে ১/১ মধ্যে।
৬ অগ্রহায়ণ, ২৩ নভেম্বর, বৃহস্পতিবার, পঞ্চমী রাত্রি ঘ ১/৫৮/১১, উত্তরষাঢ়ানক্ষত্র অহোরাত্র, সূ উ ৫/৫৯/২৩, অ ৪/৪৬/৫, অমৃতযোগ দিবা ৬/৪৩/৪৫, ৭/২৬/৪৬-৯/৩৫/৩৮, ১১/৪৪/৪৯-২/৩৬/৫১, ৩/১৯/৫২-৪/৪৬/৫, রাত্রি ১২/৪২/৪৯-২/২৮/৪৭, বারবেলা ৩/২৫/১৫-৪/৪৬/৫, কালবেলা ২/৪/২৫-৩/২৫/১৫, কালরাত্রি ১১/২২/৪৪-১/১/৫৪।
৩ রবিঃআউঃ

ছবি সংবাদ

এই মুহূর্তে
ডেঙ্গু নিয়ে বিধানসভায় গোলমাল, বাম-কংয়ের বিক্ষোভ, বিরোধীদের মুলতুবি প্রস্তাব আনতে না দেওয়ায় উত্তপ্ত সভা

12:15:00 PM

কন্যা সন্তানের জন্ম দেওয়ায় অন্ডালে এক গৃহবধূকে খুন করার চেষ্টার অভিযোগ শ্বশুর বাড়ির লোকজনদের বিরুদ্ধে

12:09:00 PM

প্রায় ঘণ্টাখানেক পর জিটি রোড থেকে উঠল অবরোধ

11:59:45 AM

নদীয়ার দিগনগর থেকে গ্রেপ্তার ভেজাল ঘি তৈরির এক পান্ডা

11:51:00 AM

বিট্রিশ সেন্সর বোর্ডের ছাড়পত্র ‘পদ্মাবতী’-কে, ইংল্যান্ডে ১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে সিনেমাটি

11:33:26 AM