দক্ষিণবঙ্গ
 

 শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত চাষিদের ক্ষতিপূরণের চেক বিলি তেহট্টে

 সংবাদদাতা, তেহট্ট: তেহট্ট-১ ও ২ ব্লকের শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত চাষিদের হাতে ক্ষতিপূরণের চেক তুলে দিলেন কৃষি আধিকারিকরা। তেহট্ট-১ ব্লকের ৪৬টি মৌজার ৫৮৩২জন কৃষককে ৩ কোটি ৬ লক্ষ ৭৪হাজার টাকার চেক তুলে দেওয়া হবে চাষিদের ক্ষতিপূরণ বাবদ।
বিশদ
 চাল না দেওয়ায় পানাগড়ের রাইস মিলের বিরুদ্ধে এফআইআর, সিআইডি তদন্ত শুরু

 বিএনএ, বর্ধমান: রায়না-১ ব্লকের পর এবার পানাগড়েও একটি রাইস মিলের বিরুদ্ধে এফআইআর করল খাদ্য দপ্তর। খাদ্য দপ্তরের কাছ থেকে ধান নেওয়ার পর ১২৬৯ মেট্রিকটন চাল জমা না করায় ওই মিলের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে বলে জেলা খাদ্য নিয়ামক দেবমাল্য বসু জানিয়েছেন।
বিশদ

 এগরায় বিজেপির সাংগঠনিক বৈঠকে হামলা চালানোর অভিযোগ

 সংবাদদাতা, কাঁথি: বিজেপির সাংগঠনিক বৈঠকে হামলা চালানোর অভিযোগ উঠল তৃণমূলের দিকে। ঘটনাটি ঘটেছে এগরার বাথুয়াড়ি গ্রাম পঞ্চায়েতের বারভাগিয়া গ্রামে। এই ঘটনায় ছ’জন বিজেপি কর্মী জখম হয়েছেন বলে দাবি বিজেপি নেতৃত্বের। থানায় অভিযোগ দায়ের করেছে বিজেপি। পুলিশ জানিয়েছে, অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে।
বিশদ

 পুজোয় সিসি ক্যামেরায় নজরদারি ও বাড়তি সতর্কতা পুরুলিয়ায়

 বিএনএ, পুরুলিয়া: পুজোয় সাধারণ মানুষকে নিরাপত্তা দিতে বাড়তি উদ্যোগ নিল পুরুলিয়া জেলার পুলিশ ও প্রশাসন। সোমবার বেলগুমা পুলিশ লাইনে সাংবাদিক বৈঠক করেন পুরুলিয়ার পুলিশ সুপার জয় বিশ্বাস। তিনি বলেন, জেলায় মোট ৫৬৪টি পুজো হচ্ছে। পুজোয় অবাঞ্ছিত ঘটনা রুখতে বাড়তি সতর্ক থাকবে পুলিশ প্রশাসন।
বিশদ

 খড়্গপুর আইআইটিতে প্রাক্তন ছাত্রের মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য

বিএনএ, মেদিনীপুর: সোমবার দুপুরে আইআইটি খড়্গপুরের হিউম্যানিটি অ্যান্ড সোশ্যাল সায়েন্স বিল্ডিংয়ের নীচ থেকে থেঁতলানো অবস্থায় এক প্রাক্তন ছাত্রের মৃতদেহ উদ্ধার হল। পুলিশ সূত্রে খবর, ছাদ থেকে পড়েই মৃত্যু হয়েছে ওই ব্যক্তির। জানা গিয়েছে, মৃতের নাম সন্দীপ প্রসাদ(৫৩)। কয়েকদিন ধরে তিনি আইআইটির গেস্ট হাউসেই ছিলেন।
বিশদ

 ঝাড়গ্রামের রাংড়াকোলায় বিএমওএইচের নেতৃত্বে মেডিকেল টিম যেতেই ক্ষোভ

 সংবাদদাতা, ঝাড়গ্রাম: সোমবার ঝাড়গ্রাম ব্লকের চুবকা গ্রাম পঞ্চায়েতে রাংড়াকোলা গ্রামে বিএমওএইচের নেতৃত্বে মেডিকেল টিম যেতেই ক্ষোভে ফেটে পড়লেন বাসিন্দারা। তাঁদের অভিযোগ, গত তিন সপ্তাহ ধরে গ্রামে জ্বর হচ্ছে। অথচ স্বাস্থ্য দপ্তরের কোনও হেলদোল নেই।
বিশদ

 আরামবাগ উপ সংশোধনাগার থেকে বন্দি পালিয়ে যাওয়ার ঘটনায় চাঞ্চল্য

 বিএনএ, আরামবাগ: আরামবাগ উপ সংশোধনাগার থেকে এক কয়েদির পালিয়ে যাওয়ার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। রবিবার বিকাল নাগাদ আরামবাগের উপ সংশোধনাগার থেকে বিচারাধীন ওই বন্দি পালিয়ে যায়। জেল কর্তৃপক্ষ প্রাথমিক খোঁজাখুঁজি করে না পেয়ে অবশেষে সোমবার সকালে আরামবাগ থানায় জানায়।
বিশদ

তদন্তে যাওয়া পুলিশকর্মীদের হেনস্তা ও মারধর, রামনগরে গ্রেপ্তার ২

 সংবাদদাতা, কাঁথি: ১৪৪ ধারা জারি করা জায়গায় অবৈধ নির্মাণের অভিযোগ পেয়ে তদন্তে যাওয়া পুলিশকর্মীদের ঘেরাও, হেনস্তা ও মারধর করার অভিযোগে দু’জনকে গ্রেপ্তার করল রামনগর থানার পুলিশ। এই ঘটনায় জখম হয়েছেন এক এসআই সহ চার পুলিশকর্মী।
বিশদ

পঞ্চমীতে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে বহু পুজোর উদ্বোধন, ব্যাপক ভিড়

 বাংলা নিউজ এজেন্সি: মহাপঞ্চমীতে বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে বহু পুজোর উদ্বোধন হয়ে গেল। এদিন বিকাল থেকেই জেলার মণ্ডপগুলিতে দর্শনার্থীদের ঢল নামতে শুরু করে। তবে, এদিনও কয়েকটি পুজোর প্যান্ডেলে শিল্পীদের শেষ মুহূর্তের প্রস্তুতি সারতে দেখা যায়।
বিশদ

পঞ্চমীর সন্ধ্যাতেই ভিড়ে জমজমাট দুর্গাপুর ও আসানসোলের পুজোমণ্ডপ

বিএনএ, আসানসোল: পঞ্চমীর সন্ধ্যাতেই দর্শনার্থীদের ভিড়ে জমজমাট হয়ে উঠল দুর্গাপুর এবং আসানসোলের পুজো মণ্ডপগুলি। বিশেষ করে দুর্গাপুরের কয়েকটি পুজোমণ্ডপের সামনে ভিড় সামাল দিতে হিমশিম খেতে হয় স্বেচ্ছাসেবকদের। কয়েকটি জায়গায় যান চলাচলও নিয়ন্ত্রণ করা হয়েছিল।
বিশদ

পশ্চিম বর্ধমানে ৫৩ জায়গায় পুলিশের সহায়তা ক্যাম্প
বর্ধমানে পুজোয় সুরক্ষার দায়িত্বে সিভিক ভলান্টিয়ার সহ ৭০০০ পুলিশ

বিএনএ, বর্ধমান ও আসানসোল: বর্ধমানে পুজোয় সুরক্ষার দায়িত্বে ৫০০০ সিভিক ভলান্টিয়ার সহ মোট ৭০০০ পুলিশ মোতায়েন করা হবে বলে পুলিশ সুপার কুণাল আগরওয়াল জানান। পাশাপাশি রোমিও দাপট নিয়ন্ত্রণ করার লক্ষ্যে ঝকঝকে মহিলা পুলিশ কর্মীদের সাদা পোশাকে নামানো হবে। গত বছর ছ’টি ইভটিজিংয়ের ঘটনা ঘটেছিল।
বিশদ

 শালবনীতে নাবালিকাকে ধর্ষণের চেষ্টা, প্রৌঢ়কে মারধর

  বিএনএ, মেদিনীপুর: রবিবার রাতে শালবনীর সীতারামপুরে এক নাবালিকাকে পুজোয় ঠাকুর দেখাতে নিয়ে যাওয়ার নাম করে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠেছে এক প্রৌঢ়ের বিরুদ্ধে। ওই নাবালিকা চিৎকার চেঁচামেচি জুড়ে দিলে পাড়ার লোক অভিযুক্তকে ধরে ফেলে। এরপর তাকে বেধড়ক মারধর করা হয়।
বিশদ

Pages: 12345

একনজরে
 বিএনএ, বারাকপুর: দলের এক সময়ের সেকেন্ড-ইন-কমান্ড মুকুল রায় সোমবার সাংবাদিক সম্মেলন করে কার্যত তৃণমূল ছাড়ার কথা ঘোষণা করেছেন। স্বাভাবিকভাবে তাঁর পুত্র বীজপুরের তৃণমূল বিধায়ক শুভ্রাংশু রায়ের ভূমিকা কী হবে, তা নিয়ে দলের মধ্যে গুঞ্জন শুরু হয়েছে। ...

অভিজিৎ সরকার  শিলিগুড়ি, ২৫ সেপ্টেম্বর: রবিবার লিগ চ্যাম্পিয়ন হওয়ার পরই রাতে টিম হোটেলে কেক কেটে সেলিব্রেশন করেছেন ইস্ট বেঙ্গল ফুটবলাররা। মঙ্গলবার সকালে ক্লাব তাঁবুতে ...

 চেন্নাই, ২৫ সেপ্টেম্বর (পিটিআই): জয়ললিতার মৃত্যুর কারণ নিয়ে শশীকলা শিবিরের উপর চাপ আরও বাড়াতে সোমবার তদন্ত কমিশন গঠন করল তামিলনাড়ু সরকার। তদন্তে কমিশনের নেতৃত্ব দেবেন হাইকোর্টের একজন অবসরপ্রাপ্ত বিচারপতি। ...

 হরিহর ঘোষাল, বারাকপুর, বিএনএ: কামারহাটি পুরসভায় রেশন কার্ড নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে। জাতীয় খাদ্য সুরক্ষা আইনের কার্ড প্রশাসনের পক্ষ থেকে বিলি করা না হলেও একজন রেশন ডিলারের কাছে ভূরি ভূরি কার্ড জমা পড়েছে। ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গুপ্ত শত্রুতা বৃদ্ধি। কর্মে উন্নতি। ব্যবসায় অতিরিক্ত সতর্কতার প্রয়োজন। উচ্চশিক্ষায় সাফল্য। শরীর-স্বাস্থ্য ভালো যাবে।প্রতিকার: বট ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২০: মনীষী ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্ম
১৯২৩: অভিনেতা দেব আনন্দের জন্ম
১৯৩২: ভারতের চতুর্দশ প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের জন্ম
১৯৭৭: নৃত্যশিল্পী উদয়শংকরের মৃত্যু
১৯৮৯: সঙ্গীতশিল্পী হেমন্ত মুখোপাধ্যায়ের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.০১ টাকা ৬৫.৬৯ টাকা
পাউন্ড ৮৬.২৫ টাকা ৮৯.১৭ টাকা
ইউরো ৭৬.০১ টাকা ৭৮.৬৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩০,২৫৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৯,১৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ আশ্বিন, ২৬ সেপ্টেম্বর, মঙ্গলবার, ষষ্ঠী, নক্ষত্র-অনুরাধা দং ৩/৫১ দিবা ঘ ৭/৩, সূ উ ৫/৩০/২, অ ৫/২৬/১২, অমৃতযোগ দিবা ঘ ৬/১৭ মধ্যে পুনঃ ৭/৫ গতে ১১/৪ মধ্যে। রাত্রি ঘ ৭/৪৯ গতে ৮/৩৯ মধ্যে পুনঃ ৯/২৭ গতে ১১/৫২ মধ্যে পুনঃ ১/২৯ গতে ৩/৬ মধ্যে পুনঃ ৪/৪১ গতে উদয়াবধি, বারবেলা ৬/৫৯ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৯ গতে ৮/২৮ মধ্যে।
৯ আশ্বিন, ২৬ সেপ্টেম্বর, মঙ্গলবার, ষষ্ঠী, অনুরাধানক্ষত্র ৭/৯/৪, সূ উ ৫/২৮/৩৬, অ ৫/২৭/১৩, অমৃতযোগ দিবা ৬/১৬/৩০, ৭/৪/২৫-১১/৩/৫৭, রাত্রি ৭/৫১/৩০-৮/৩৯/৩৫, ৯/২৭/৪১-১১/৫১/৫৭, ১/২৮/৮-৩/৪/১৯, ৪/৪০/৩০-৫/২৮/৫৬, বারবেলা ৬/৫৭/২৬-৮/২৮/১৫, কালবেলা ১২/৫৭/৪৪-২/২৭/৩৪, কালরাত্রি ৬/৫৭/২৩-৮/২৭/৩৪।
 ৫ মহরম

ছবি সংবাদ

এই মুহূর্তে
চিংড়িহাটা ও গড়িয়া, উভয় দিক থেকেই বন্ধ মা ফ্লাইওভার 

25-09-2017 - 03:58:24 PM

বিটি রোড থেকে শ্যামবাজারের দিকে ব্যাপক যানজট 

25-09-2017 - 03:20:30 PM

মার্কিন মহিলাকে ধর্ষণ মামলা: অভিযুক্ত পিপলি লাইভের সহ-পরিচালক মেহমুদ ফারুকিকে মুক্তি দিল দিল্লি হাইকোর্ট 

25-09-2017 - 02:47:00 PM

মুকুল রায়কে ৬ বছরের জন্য সাসপেন্ড করল তৃণমূল 

25-09-2017 - 02:19:00 PM

কয়েকবছর ধরে উনি দলকে দুর্বল করার পরিকল্পনা করছিলেন: পার্থ 

25-09-2017 - 02:12:34 PM

বিজন সেতুর উপর গাড়ি বিকল, গড়িয়াহাট চত্বরে ব্যাপক যানজট 

25-09-2017 - 01:36:05 PM

দুর্গাপুজোর পর তৃণমূল ও রাজ্যসভার সদস্যপদ থেকে পদত্যাগের ঘোষণা মুকুল রায়ের 
দলের সঙ্গে ঠান্ডা লড়াইয়ের অবসান। তৃণমূল ছাড়ার ঘোষণা ...বিশদ

25-09-2017 - 11:39:01 AM