দক্ষিণবঙ্গ
 

এগরায় প্রতিবেশীকে খুনের চেষ্টার অভিযোগে ধৃত যুবক 

সংবাদদাতা, কাঁথি: এগরা থানার জেড়থান গ্রামে জায়গা নিয়ে বিবাদের জেরে প্রতিবেশী এক ব্যক্তিকে খুনের চেষ্টার অভিযোগে সোমবার রাতে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। ধৃতের নাম শেখ আলি। তাকে মঙ্গলবার কাঁথি মহকুমা আদালতে তোলা হলে বিচারক ১৪দিনের জেল হেপাজতের নির্দেশ দেন।
বিশদ
বর্ধমানে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান: বর্ধমান থানার মানিকহাটি গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। মৃতের নাম মিঠুন(২৫)। হুগলির পাণ্ডুয়া থানার সাণ্ডেল গ্রামে তাঁর বাড়ি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার রাতে তিনি এক বন্ধুকে নিয়ে মানিকহাটি গ্রামের ওলাইচণ্ডী পুজোয় ইলেকট্রিকের কাজে আসেন।
বিশদ

জামুড়িয়ায় গোপনাঙ্গ কেটে স্বামীকে খুনের চেষ্টার অভিযোগ স্ত্রীর বিরুদ্ধে 

বিএনএ, আসানসোল: জামুড়িয়ার নিঘাতে বিয়ের ছ’মাসের মধ্যে গোপনাঙ্গ কেটে স্বামীকে খুনের চেষ্টার অভিযোগ উঠল স্ত্রীর বিরুদ্ধে। ওই যুবক আশঙ্কাজনক অবস্থায় আসানসোল জেলা হাসপাতালে ভরতি রয়েছেন। সোমবার রাতে অত্যন্ত ঠান্ডা মাথায় ওই কাজ করে তাঁর স্ত্রী।
বিশদ

আড়ষায় পৃথক জায়গায় বাজ পড়ে মৃত ২ 

সংবাদদাতা, পুরুলিয়া: মঙ্গলবার সন্ধ্যায় পুরুলিয়ার আড়ষা থানা এলাকার দু’টি পৃথক জায়গায় বাজ পড়ে মৃত্যু হল দু’জনের। মৃতদের নাম রাহুল রাজোয়াড়(২৫) এবং মহাবীর রাজোয়াড়(৫৪)।
বিশদ

কাঁকসায় ডাইনি সন্দেহে আদিবাসী মহিলাকে মারধরের অভিযোগ 

সংবাদদাতা, দুর্গাপুর: কাঁকসার মুনেরকোঁদা গ্রামে সোমবার দুপুর বেলায় এক আদিবাসী মহিলা সুমি মুর্মুর উপর গ্রামবাসীরা ডাইনি সন্দেহে চড়াও হয়। গ্রামবাসীরা ওই পরিবারের সদস্যদের মারধর করে। পরিবারের আড়াই বছরের একটি শিশুকেও মারধর করা হয়।
বিশদ

আদ্রায় মাটি থেকে মৃত শিশুর দেহ তুলে বাঁচানোর দাবি, ডাইনি সন্দেহে বাবা-মাকে নিগ্রহ 

সংবাদদাতা, পুরুলিয়া: আদ্রা থানার গোঁসাইডাঙা এলাকায় ডাইনি সন্দেহে নিজের বাবা-মা এবং পিসিকে নিগ্রহের অভিযোগ উঠল এক যুবক ও তার স্ত্রীর বিরুদ্ধে। নিজেদের মৃত শিশুকে মাটি থেকে তুলে এনে বাঁচানোর দাবি করে ওই দম্পতি।
বিশদ

মুর্শিদাবাদ এস্টেটের চুরি যাওয়া ১৪ফুটের রুপোর খুঁটি তৈরি হল ২৩ বছর পর 

সুব্রত ধর, লালবাগ(মুর্শিদাবাদ), বিএনএ: ২৩বছর আগে রহস্যজনভাবে গায়েব হয়ে যায় নবাবি আমলের রুপোর খুঁটি। সেটির উচ্চতা ছিল প্রায় ১৪ফুট। এখনও সেই খুঁটির হদিশ মেলেনি। তবে, মুর্শিদাবাদ এস্টেটের উদ্যোগে হুবহু আর একটি খুঁটি নির্মাণ করলেন হিন্দু ও মুসলিম সম্প্রদায়ের তিন শিল্পী।
বিশদ

সভার অনুমতি না পেয়ে আজ মুর্শিদাবাদে কংগ্রেসের মিছিল 

বিএনএ, বহরমপুর: বহরমপুর শহরে ধিক্কার সভার অনুমতি না পেয়ে মুর্শিদাবাদ জেলা জুড়ে প্রতিবাদ মিছিলের ডাক দিল কংগ্রেস। আজ, বুধবার বিকালে তারা জেলার ২৬টি ব্লক এলাকায় মিছিল করবে। বহরমপুর শহরে মিছিলের নেতৃত্বে থাকবেন খোদ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি।
বিশদ

চাপড়ায় তূণমূল নেতার উপর হামলার ঘটনায় কেউ গ্রেপ্তার হয়নি 

বিএনএ,কৃষ্ণনগর: চাপড়ার বেতবেড়িয়া গ্রামে তৃণমূল নেতার উপর হামলার ঘটনায় পুলিশ এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করতে পারেনি। পুলিশ জানিয়েছে, দুষ্কৃতীদের ধরতে তল্লাশি চলছে। প্রসঙ্গত, সোমবার সকালে বেতবেড়িয়া গ্রামে হামলা চালায় দুষ্কৃতীরা।
বিশদ

শালবনীতে ফের ছেলেধরার গুজব 

বিএনএ, মেদিনীপুর: মঙ্গলবার শালবনী থানার পেঁচাপাড়া এলাকায় ফের ছেলেধরা সন্দেহে এক ব্যক্তিকে আটকে রাখল গ্রামবাসীরা। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, উদ্দেশ্যহীনভাবে এক ব্যক্তিকে ঘুরতে দেখা যায়।
বিশদ

Pages: 12345




একনজরে
নয়াদিল্লি, ২৩ মে (পিটিআই): মধ্যপ্রদেশের একটি কয়লা ব্লক বণ্টনে অনিয়মের ঘটনায় শিল্পপতি নবীন জিন্দালকে তলব করল বিশেষ আদালত। নবীন জিন্দাল ছাড়াও জিন্দাল স্টিল অ্যান্ড পাওয়ার ...

নয়াদিল্লি, ২৩ মে (পিটিআই): সুপ্রিম কোর্টের নির্দেশ সত্ত্বেও ঋণ খেলাপিদের তালিকা প্রকাশ করতে অস্বীকার করল রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া। তথ্য জানার অধিকার আইনে এক কোটি টাকা বা তার বেশি অর্থের ঋণ খেলাপিদের তালিকা প্রকাশের আবেদন করেছিলেন আরটিআই কর্মী সুভাষ আগরওয়াল। ...

বিমল বন্দ্যোপাধ্যায়, দক্ষিণ ২৪ পরগনা: ঘন বনাঞ্চল জঙ্গিদের লুকিয়ে থাকা বা যাতায়াতের অন্যতম করিডর। বিশেষত সীমান্তঘেঁষা উত্তরবঙ্গের জঙ্গল বা সুন্দরবন এলাকার বিস্তীর্ণ এলাকায় সেইভাবে নজরদারির ...

বিশেষ প্রতিবেদন: ঘরে-বাইরে প্রবল চাপে রয়েছেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কোচ হোসে মরিনহো। বুধবার ইউরোপা লিগ ফাইনালে তাঁর দল যদি আয়াখসকে হারাতে না পারে তাহলে মরিনহোর পিঠে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসায় যোগ হলে এই মুহূর্তে খুব একটা ভালো হবে না। প্রেম-প্রণয়ে বাধা। কারও সঙ্গে মতবিরোধ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 ১৫৪৩: জ্যোতির্বিজ্ঞানী কোপারনিকাসের মৃত্যু
১৮৯৯: কবি কাজি নজরুল ইসলামের জন্ম
১৯৪১: বিশ্ববিখ্যাত গায়ক বব ডিলানের জন্ম
২০১০: ‘গুপী’র অভিনেতা তপেন চট্টোপাধ্যায়ের মৃত্যু




ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৩.৮০ টাকা ৬৫.৪৮ টাকা
পাউন্ড ৮২.৪৬ টাকা ৮৫.২৯ টাকা
ইউরো ৭১.৪৬ টাকা ৭৩.৯৯ টাকা
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৩২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৭,৮২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,২৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা

দিন পঞ্জিকা

১০ জ্যৈষ্ঠ, ২৪ মে, বুধবার, ত্রয়োদশী ৮/৪৮, অশ্বিনীনক্ষত্র প্রাতঃ ৬/২ পরে ভরণী রাত্রি ৩/১৪, সূ উ ৪/৫৭/৬, অ ৬/৯/৩৬, অমৃতযোগ দিবা ৭/৩৫-১১/৭ পুনঃ ১/৪৫-৫/১৬ রাত্রি ৯/৪৫ পুনঃ ১১/৫৫-১/২১, বারবেলা ৮/১৫-৯/৫৪ পুনঃ ১১/৩৩-২/১২, কালরাত্রি ২/১৫-৩/৩৬।
৯ জ্যৈষ্ঠ, ২৪ মে, বুধবার, ত্রয়োদশী ৬/১৯/২৮ পরে চতুদর্শী রাত্রিশেষ ৪/৫/৩৯, ভরণীনক্ষত্র রাত্রি ২/২৪/৫৩, সূ উ ৪/৫৫/২৩, অ ৬/১০/৩৯, অমৃতযোগ দিবা ৭/৩৪/২৬-১১/৬/৩০, ১/৪৫/৩৫-৫/১৭/৩৮, রাত্রি ৯/৪৫/৩৪, ১১/৫৪/৩১-১/২০/২৯, বারবেলা ১১/৩৩/১-১/১২/২৫, কালবেলা ৮/১৪/১২-৯/৫৩/৩৬, কালরাত্রি ২/১৪/১২-৩/৩৪/৪৮। 
২৭ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
নেপালের নতুন প্রধানমন্ত্রী হতে চলেছেন শেরবাহাদুর দেউবা
প্রচণ্ডর ইস্তফার পর নেপালের ৪০ তম প্রধানমন্ত্রী হিসাবে শপথ নিতে চলেছেন নেপালি কংগ্রেসের নেতা শেরবাহাদুর দেউবা

07:47:35 PM

মেসির ২১ মাসের জেল

আর্জেন্তিনার সুপারস্টার লিওনেল মেসির ২১ মাসের জেল হেপাজতের নির্দেশ দিল স্পেনের সুপ্রিম কোর্ট। কর ফাঁকি দেওয়ার অভিযোগেই এই শাস্তি। লিওনেলের সঙ্গে তাঁর বাবা জর্জ মেসিকেও ১৫ মাসের জেল হেপাজতের নির্দেশ দেওয়া হয়েছে। ২০০৭, ২০০৮ এবং ২০০৯ সালের কর ফাঁকির জের। জেল হেপাজতের সাথেই তাঁকে ১০.৭ লক্ষ পাউন্ড আর্থিক জরিমানাও করা হয়েছে।

05:36:00 PM

 মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানা এলাকায় প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষিকাকে আগুনে পুড়িয়ে মারার অভিযোগ উঠল স্বামীর বিরুদ্ধে। অভিযুক্ত গ্রেপ্তার। অভিযোগ, ব্যাবসার জন্য ৩লক্ষ্য টাকা না দেওয়ায় তাকে খুন করা হয়েছে।

05:21:00 PM

  ময়নাগুড়ির মাধবডাঙায় বাড়ির বন্ধ বাথরুম থেকে অষ্টম শ্রেণির ছাত্রীর অগ্নিদগ্ধ মৃতদেহ উদ্ধার।

05:21:00 PM

১৫ আগস্ট কোচবিহার-কলকাতা বিমান চালু হচ্ছে
আগামী ১৫ আগস্ট থেকে কোচবিহার-কলকাতা বিমান পরিষেবা চালু হতে যাচ্ছে। এই রুটে বালুরঘাটও সংযুক্ত করার পরিকল্পা রয়েছে রাজ্য সরকারের। আজ বালুরঘাট বিমানবন্দরের কাজের অগ্রগতি খতিয়ে দেখতে এসে একথা জানান এয়ারপোর্ট অথরিটি ও রাজ্য পরিবহণ দপ্তরের প্রতিনিধিরা। পাশাপাশি তাঁরা জানান, বালুরঘাট বিমানবন্দরের নিরাপত্তায় সিসিটিভি ক্যামেরা লাগানোর জন্য জেলা পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

04:54:00 PM

 ফের পাহাড় সফরে মুখ্যমন্ত্রী

আগামী ৪ জুন – ৭ জুন ফের পাহাড়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। 

04:53:00 PM






বিশেষ নিবন্ধ
লোকসভার ভোট যখনই হোক এবার
মমতাই হবেন মোদির প্রধান প্রতিদ্বন্দ্বী
হিমাংশু সিংহ : অধীরবাবুরা এতদিন রাজনীতি করছেন, এত দীর্ঘ সময় সংসদীয় রাজনীতির সঙ্গে যুক্ত এখনও ...
মমতা-সোনিয়া বৈঠক কি সিপিএমের চিন্তা বাড়িয়ে দিচ্ছে?
 শুভা দত্ত: কে বেশি বিজেপি বিরোধী? কে বেশি ধর্মনিরপেক্ষ? হিন্দু-মুসলমান সৌহার্দ সম্প্রীতি রক্ষার ব্যাপারে কে ...
  এত দেরি করলেন কেন পার্থবাবু?
 সৌম্য বন্দ্যোপাধ্যায়: কথায় বলে, বাঙালির ঝুঁটি ধরে না-ঝাঁকালে টনক নাকি নড়ে না। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ...
বিজ্ঞান, প্রযুক্তির অগ্রগতির যুগেই এত কুসংস্কার! বড় ভয়ংকর লাগে এই বৈপরীত্যের সহবাস
শাঁওলী মিত্র: আজকের এই সমাজের দিকে চেয়ে দেখি আর আমার ছোটবেলার কথা মনে পড়ে। আজ ...
আমেরিকায় এখনও কৈশোর বিবাহ বন্ধ হয়নি
 আলোলিকা মুখোপাধ্যায়: উত্তর নিউজার্সির প্যাটারসন শহরে বহু সংখ্যক বাংলাদেশির বসবাস। আঞ্জুমন মাসুদ সেখানকার এক টিন-এজ ...