দক্ষিণবঙ্গ
 
 

রবিবার নদীয়াতে কালীপুজোর ভাসানের শোভাযাত্রা। নিজস্ব চিত্র

রামনগরে বাপের বাড়িতে দেওয়াল চাপা পড়ে মৃত্যু গৃহবধূর 

সংবাদদাতা, কাঁথি: রামনগর থানার ফতেপুর গ্রামে বাপেরবাড়িতে এসে দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল এক গৃহবধূর। পুলিশ জানিয়েছে, মৃতার নাম মীনা গিরি(৩৫)। তাঁর শ্বশুরবাড়ি দীঘা থানার পদিমা গ্রামে। ভাইফোঁটা উপলক্ষে তিনি শনিবার বাপেরবাড়িতে এসেছিলেন।
বিশদ
টানা বৃষ্টিতে আরামবাগ মহকুমায় ফসলের ব্যাপক ক্ষতি, মাথায় হাত চাষিদের 

বিএনএ, আরামবাগ: টানা বৃষ্টির জেরে আরামবাগ মহকুমায় ফসলে ব্যাপক ক্ষতি হয়েছে। তার জেরে মহকুমার চাষিদের মাথায় হাত পড়েছে। চাষিদের দাবি, অতিবৃষ্টির জেরে বিভিন্ন এলাকায় ধান সহ শাক-সবজির জমিতে প্রচুর জল দাঁড়িয়ে গিয়েছে।
বিশদ

দুই বর্ধমানে ৪জনের অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, বর্ধমান ও দুর্গাপুর: দুই বর্ধমানে চারজনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। বর্ধমান থানার আমড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক মিষ্টান্ন ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। মৃতের নাম দিব্যেন্দু ঘোষ(২৪)। আমড়া গ্রামেই তাঁর বাড়ি।
বিশদ

পুরুলিয়ার কেন্দা
স্ত্রীকে নিয়ে শ্বশুরবাড়ি যাওয়ার পথে দুর্ঘটনায় যুবকের মৃত্যু 

সংবাদদাতা, পুরুলিয়া, বিষ্ণুপুর ও বর্ধমান: স্ত্রীকে নিয়ে শ্বশুরবাড়ি যাওয়ার পথে কেন্দা থানার বানসার গ্রামে বাইক দুর্ঘটনায় রাজারাম মাহাত(৩৯)নামে এক যুবকের মৃত্যু হয়। তাঁর বাড়ি পুরুলিয়ার মফস্সল থানার টামনা এলাকায়।
বিশদ

দুর্গাপুরে স্করপিও উলটে ৩ বন্ধুর মৃত্যু, জখম ২ 

বিএনএ, আসানসোল: রবিবার ভোরে দুর্গাপুরে ২ নম্বর জাতীয় সড়কের ধূপচুড়িয়া মোড়ের কাছে স্করপিও গাড়ি উলটে তিন বন্ধুর মৃত্যু হয়েছে। ঘটনায় আরও দু’জন গুরুতর জখম হয়েছেন। পুলিশ জানিয়েছে, মৃতদের নাম শৈলেশ পণ্ডিত(৩৫), গোবিন্দ গুপ্তা(৩০) এবং বাপি দাস(৪০)।
বিশদ

নিকাশি নালা ও রাস্তা তৈরির দাবিতে বাঁকুড়ায় অবরোধ 

সংবাদদাতা, বিষ্ণুপুর: নিকাশি নালা ও রাস্তা তৈরির দাবিতে রবিবার বাঁকুড়া শহরের মিলনপল্লি সংলগ্ন এলাকার বাসিন্দারা পথ অবরোধ করে বিক্ষোভ দেখান। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ওই এলাকাটি পঞ্চায়েতের অধীন হলেও পুরসভার অন্তর্গত।
বিশদ

বোলপুরে মাটির বাড়ি ভেঙে জখম ৭ 

বিএনএ, সিউড়ি: নিম্নচাপের জেরে প্রবল বৃষ্টিতে মাটির বাড়ি ভেঙে জখম হলেন ৭জন। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে বোলপুর থানার সিঙিগ্রামে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্র ও শনিবার দু’দিন এলাকায় প্রবল বৃষ্টি হয়েছে।
বিশদ

কাঁথিতে পুলিশ পরিবারের ফাটানো বাজির ফুলকি থেকে মণ্ডপে আগুন 

সংবাদদাতা, কাঁথি: যে পুলিশ শব্দবাজি ফাটানোর বিরুদ্ধে তৎপরতা দেখায়, সেই পুলিশের পরিবারের বিরুদ্ধে দেদার শব্দবাজি ফাটানোর অভিযোগ উঠল কাঁথিতে। শুধু তাই নয়, পুলিশকর্মীর পরিবারের লোকজনের ফাটানো শব্দবাজির ফুলকি থেকে কাঁথির একটি ক্লাবের কালীপুজোর মণ্ডপে আগুন লেগে যায়। যে ক্লাবের সভাপতি স্বয়ং রামনগরের বিধায়ক অখিল গিরি। শনিবার রাত সাড়ে ১০টা নাগাদ এই ঘটনা ঘটে।
বিশদ

বারবার দুর্ঘটনা সত্ত্বেও
দুর্গাপুরে রাস্তার পাশে বহু ম্যানহোলের মুখ খোলা, ক্ষোভ 

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুরের সিটি সেন্টারে ভূগর্ভস্থ নিকাশি নালার ম্যানহোলগুলি খোলা অবস্থায় পড়ে থাকায় ঝুঁকি নিয়েই চলছে যাতায়াত। ঢাকনা না থাকায় বেশ কয়েকবার ম্যানহোলে পড়ার ঘটনাও ঘটেছে। কিন্তু, প্রশাসনের নজরদারির অভাবে জনবহুল এলাকায় মুখ খোলা অবস্থাতেই ম্যানহোলগুলি পড়ে রয়েছে বলে শহরের বাসিন্দাদের অভিযোগ। এনিয়ে বারবার প্রশাসনকে জানিয়েও কোনওরকম ব্যবস্থা না নেওয়ায় নিত্যযাত্রীদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।
বিশদ

দুবরাজপুর ও খয়রাশোলে
ব্রাউন সুগার তৈরির রমরমা, মাদক কারবারিদের হদিশ পেতে তদন্তে সিআইডি

বিএনএ, সিউড়ি: আন্তঃরাজ্য মাদক চোরাচালানের কেন্দ্র হয়ে উঠছে বীরভূম। বীরভূমের দুবরাজপুর ও খয়রাশোলের বিস্তীর্ণ এলাকায় পোস্ত চাষ এবং সেখানে থেকে মাদক তৈরি হলেও এই অবৈধ ব্যাবসার পরিধি ক্রমশ বাড়ছে।
বিশদ

হস্টেলের ছাদ থেকে পড়ে জখম খড়্গপুর আইআইটির পড়ুয়ার মৃত্যু 

বিএনএ, মেদিনীপুর: হস্টেলের চার তলার ছাদ থেকে পড়ে জখম খড়্গপুর আইআইটির পড়ুয়ার মৃত্যু হল। শনিবার রাতেই তিনি মারা যান। পুলিশ ও আইআইটি সূত্রে জানা গিয়েছে, মৃত ছাত্রের নাম নিখিল ভাটিয়া(২৩)। বাড়ি মুম্বইয়ে।
বিশদ

পূর্ব বর্ধমানে
এটিএমের তথ্য জেনে প্রতারণা বাড়ছে, কিনারা করতে হিমশিম পুলিশ 

সংবাদদাতা, বর্ধমান: এটিএমের তথ্য জেনে নিয়ে গ্রাহকের অজান্তে অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নেওয়ার ঘটনা ঘটেই চলেছে। এনিয়ে পূর্ব বর্ধমান জেলার বিভিন্ন থানায় অভিযোগ দায়ের হয়েছে। তার ভিত্তিতে মামলা রুজু হয়েছে। কিন্তু, বেশিরভাগ ক্ষেত্রেই প্রতারকদের হদিশ পায়নি পুলিশ।
বিশদ

Pages: 12345

একনজরে
ঘোঘা (গুজরাত), ২২ অক্টোবর (পিটিআই): ‘বন্দরই হল উন্নতির প্রবেশদ্বার।’ রবিবার গুজরাত সফরে সৌরাষ্ট্রের ঘোঘা এবং দক্ষিণ গুজরাতের দহেজের মধ্যে ফেরি সার্ভিসের প্রথম পর্বের আনুষ্ঠানিক উদ্বোধন ...

সংবাদদাতা, ইসলামপুর: রবিবার বিকালে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর থানার পাঞ্জিপাড়ায় ৩১ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনায় বাইক আরোহী এক শিশুর মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় তার বাবা জখম হয়েছেন। পুলিশ জানিয়েছে, মৃত তানিয়া মিত্র(৬) ইসলামপুরের পুরাতনপল্লির বাসিন্দা। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স কতটা ভয়ানক হতে পারে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)-এর সাম্প্রতিক রিপোর্ট জানিয়ে দিল সে কথা। এক বিবৃতিতে হু জানাল, অ্যান্টিবায়োটিক কাজ না করায় যৌনরোগ গনোরিয়ার চিকিৎসা এখন খুবই কঠিন, কিছু ক্ষেত্রে অসাধ্য হয়ে দাঁড়িয়েছে। ...

রাতুল ঘোষ, ২২ অক্টোবর: প্রায় দেওয়ালে কোণ ঠেকে যাওয়া অবস্থা থেকে খাদের কিনারায় ঝুলন্ত ব্রাজিল রবিবার রাতে শেষ ২০ মিনিটের সাম্বা-ম্যাজিকে জার্মানিকে ২-১ গোলে হারিয়ে ...


আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ছোটখাট সমস্যার কারণে কর্মপ্রার্থীদের কর্মলাভে বিলম্ব হতে পারে। ব্যাবসা শুরু করা যেতে পার। মাঝে মাঝে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯৫৪: কবি জীবনানন্দ দাশের মৃত্যু
১৯৮৮: অভিনেত্রী পরিণীতি চোপড়ার জন্ম
২০০৮: চিত্রশিল্পী পরিতোষ সেনের মৃত্যু
২০০৮: চন্দ্রায়ন-১-এর সূচনা

22nd  October, 2017
ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৪.২০ টাকা ৬৫.৮৮ টাকা
পাউন্ড ৮৩.৭৮ টাকা ৮৬.৬৩ টাকা
ইউরো ৭৫.৬০ টাকা ৭৮.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
21st  October, 2017
পাকা সোনা (১০ গ্রাম) ২৯,৯১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ২৮,৩৭৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ২৮,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৬ কার্তিক, ২৩ অক্টোবর, সোমবার, চতুর্থী অহোরাত্র, নক্ষত্র-অনুরাধা, সূ উ ৫/৪০/১২, অ ৫/১/৫৬, অমৃতযোগ দিবা ঘ ৭/১১ মধ্যে পুনঃ ৮/৪২ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ঘ ৭/৩৫ গতে ১০/৫৬ মধ্যে পুনঃ ২/১৮ গতে ৩/৯ মধ্যে, বারবেলা ঘ ৭/৫ গতে ৮/৩০ মধ্যে পুনঃ ২/১২ গতে ৩/৩৭ মধ্যে, কালরাত্রি ৯/৪৭ গতে ১১/২১ মধ্যে।
৫ কার্তিক, ২৩ অক্টোবর, সোমবার, চতুর্থী রাত্রি ৫/০/৩৮, অনুরাধানক্ষত্র, সূ উ ৫/৪০/৮, অ ৫/১/৩৩, অমৃতযোগ দিবা ৭/১০/৫৯, ৮/৪১/৫১-১০/৫৮/৮ মধ্যে এবং রাত্রি ৭/৩৩/১৭-১০/৫৫/৩৬, ২/১৭/৫৪-৩/৮/২৮, বারবেলা ২/১১/১২-৩/৩৬/২৩, কালবেলা ৭/৫/১৯-৮/৩০/২৯, কালরাত্রি ৯/৪৬/১-১১/২০/৫০। 
২ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
  ভারতের নিকোবর আইল্যান্ডে ভূমিকম্প
নিকোবর আইল্যান্ডে আজ সন্ধ্যায় ভূমিকম্প অনুভুত হয়। রিখটার স্কেলে যার ...বিশদ

08:25:00 PM

বাগুইআটিতে গ্রেপ্তার হাইকোর্টের আইনজীবী
সিগন্যাল ভেঙে এগিয়ে যাওয়া একটি গাড়ি ধরায় এক সিভিক ভলান্টিয়ারকে ...বিশদ

07:26:00 PM

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল গুয়াহাটির পরিবর্তে কলকাতায়

২৫ অক্টোবরের অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের ইংল্যান্ড-ব্রাজিল সেমিফাইনাল ম্যাচটি গুয়াহাটির পরিবর্তে ...বিশদ

05:40:00 PM

দক্ষিণেশ্বরের রামকৃষ্ণ সারদা মিশনের উদ্যোগে বাগবাজারে ভগিনী নিবেদিতার সার্ধশত জন্মজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে ১৬ নং বোস পাড়া লেনের নিবেদিতার বাড়ি উদ্বোধন করলেন মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

04:51:00 PM

অমিতাভ মালিকের মৃত্যুর ঘটনায় তদন্তভার সিআইডির হাতে দিল রাজ্য সরকার 

04:30:10 PM

ডেবরায় তৃণমূলের বিরুদ্ধে গোষ্ঠী সংঘর্ষের অভিযোগ, জখম ১০ 
তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত পশ্চিম মেদিনীপুরের ডেবরা। ঘটনায় ...বিশদ

04:09:02 PM

পর্ণশ্রীতে আত্মঘাতী মহিলা 
পর্ণশ্রীতে গলায় ফাঁস লাগিয়ে আত্মঘাতী হলেন এক মহিলা। ...বিশদ

02:33:00 PM