Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

শহিদ মাতঙ্গিনী ব্লকের বিডিওকে কোয়ার্টারে ঢুকতে বাধা, উত্তেজনা 

বিএনএ, তমলুক: শুক্রবার শহিদ মাতঙ্গিনী ব্লকের বিডিও অফিসে পঞ্চায়েত সমিতির সভাপতি দিবাকর জানা ও তাঁর সঙ্গীরা তালা ঝোলানোর পর শনিবার তাঁকে কোয়ার্টারে ঢুকতে বাধা দিল ওই তৃণমূল নেতার অনুগামীরা। ওই ঘটনায় সাময়িক উত্তেজনা ছড়ায়। বিডিও গোটা বিষয়টি তমলুক থানায় এবং জেলা ও মহকুমা প্রশাসনকে জানিয়েছেন।  
বিশদ
ময়ূরেশ্বরের অঙ্গনওয়াড়ি কেন্দ্রে কর্মীর বদলির দাবিতে বিক্ষোভ 

সংবাদদাতা, রামপুরহাট: মিড ডে মিলে পুষ্টিকর খাবার না মেলায় কর্মীর বদলির দাবিতে ময়ূরেশ্বরের ভূধরপুরে অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। অভিযোগ, রান্নার দায়িত্বে থাকা কর্মী নিজের বাড়িতে মিড ডে মিল রান্না করছেন। ফলে, নিজের ইচ্ছামতো রান্না করে খাওয়াচ্ছেন।  
বিশদ

15th  September, 2019
দুর্গাপুরে নার্সিংহোমের শৌচালয়ে বৃদ্ধের ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে রহস্য 

বিএনএ, দুর্গাপুর: শনিবার ভোরে দুর্গাপুরের সিটিসেন্টারের একটি নার্সিংহোমে শৌচালয় থেকে চিকিৎসাধীন এক বৃদ্ধের ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে রহস্য দেখা দিয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম সনাতন রায়(৭৫)। বাড়ি সিটিসেন্টার এলাকাতেই।  
বিশদ

15th  September, 2019
লোকসভা নির্বাচনের পর বর্ধমানে বন্ধ পার্টি অফিস খুলল তৃণমূল 

বিএনএ, বর্ধমান: লোকসভা নির্বাচনের পর থেকে তালাবন্ধ হয়ে পড়েছিল শাসকদলের পার্টি অফিস। অবশেষে চার মাস পর শনিবার সকালে বর্ধমানের বৈকুণ্ঠপুর-২ অঞ্চলের রায়নগর গ্রামে দলীয় অফিস খুলল তৃণমূল কংগ্রেস। এদিন সকালে বর্ধমান উত্তর কেন্দ্রের তৃণমূল বিধায়ক নিশীথ মালিকের নেতৃত্বে তৃণমূল কংগ্রেস কর্মীরা এলাকায় গিয়ে অফিসের তালা খোলেন।  
বিশদ

15th  September, 2019
ভগবানপুরে বিজেপি সমর্থক পরিবারের মহিলাদের মারধরের অভিযোগ 

সংবাদদাতা, কাঁথি: ভগবানপুর-২ ব্লকের অর্জুননগর গ্রাম পঞ্চায়েতের ভসলাগেড়িয়া গ্রামে বিজেপি সমর্থক পরিবারের সদস্য তিনজন মহিলাকে মারধরের অভিযোগ উঠল। ঘটনায় অভিযোগের তির তৃণমূলের লোকজনদের দিকে। আক্রান্ত মহিলারা মুগবেড়িয়ায় ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসাধীন।  
বিশদ

15th  September, 2019
কৃষ্ণনগরে জেলা সংশোধনাগারে বসল ৬০টি সিসিটিভি ক্যামেরা 

সংবাদদাতা, তেহট্ট: কৃষ্ণনগর জেলা সংশোধনাগারে সিসিটিভি ক্যামেরা বসানো হল। আবাসিকদের গতিবিধি উপর নজরদারি রাখতে ক্যামেরা বসানো হয়েছে। শনিবার এই প্রকল্পের উদ্বোধন করেন মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস। ছিলেন রাজ্য পুলিসের ডিজি (কারা) অরুণ গুপ্ত এবং দিব্যানন্দ মহারাজ। 
বিশদ

15th  September, 2019
সবংয়ের গ্রামে গিয়ে বাসিন্দাদের অভাব-অভিযোগ শুনলেন বিধায়ক 

সংবাদদাতা, খড়্গপুর: প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকের সংখ্যা প্রয়োজনের তুলনায় কম। এলাকায় নিকাশি ব্যবস্থা ভেঙে গিয়েছে। ফলে নিচু এলাকায় জল জমে দুর্ভোগে পড়তে হচ্ছে বাসিন্দাদের। বহু গরিব মানুষের বাড়ি হয়নি। শনিবার সবংয়ের ভেমুয়ায় ‘দিদিকে বলো’ কর্মসূচিতে গিয়ে এরকমই কিছু অভিযোগ শুনতে হল বিধায়ক গীতারানি ভুঁইয়াকে।  
বিশদ

15th  September, 2019
১০ মিনিটের বৃষ্টিতে জিয়াগঞ্জের বেশকিছু ওয়ার্ড জলমগ্ন 

সংবাদদাতা, লালবাগ: শনিবার দুপুরে ১০ মিনিটের বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ে জিয়াগঞ্জ-আজিমগঞ্জ পুরসভার জিয়াগঞ্জ শহরের ৩, ৪ ও ৯ নম্বর ওয়ার্ডের বিস্তীর্ণ এলাকা। বিভিন্ন জায়গায় হাঁটু সমান জল জমে থাকে। ওই জল পেরিয়েই এলাকার বাসিন্দাদের যাতায়াত করতে হচ্ছে। 
বিশদ

15th  September, 2019
খড়গ্রামে বিজেপির লিড পাওয়া বুথে ‘দিদিকে বলো’ কর্মসূচি 

সংবাদদাতা কান্দি: লোকসভা ভোটে বিজেপির লিড পাওয়া গ্রামে গিয়ে ‘দিদিকে বলো’ কর্মসূচিতে প্রচার চালালেন তৃণমূলের খড়গ্রাম ব্লক যুব সভাপতি জ্যোর্তিময় মণ্ডল। শুক্রবার রাতে তিনি এলাকার কীর্তিপুর গ্রামে গিয়ে মধ্যরাত পর্যন্ত প্রচার চালান।
বিশদ

15th  September, 2019
আরামবাগে চাঁদা দিতে অস্বীকার করায় লরি চালককে মার, ভাঙচুর 

সংবাদদাতা, আরামবাগ: শনিবার বিকেলে আরামবাগের চাঁদুর পালপাড়া এলাকায় চাঁদা দিতে অস্বীকার করায় এক লরি চালককে মারধর ও লরিতে ভাঙচুর করার অভিযোগ উঠল স্থানীয় দুর্গাপুজো কমিটির সদস্যদের বিরুদ্ধে। ঘটনার পর চালক লরিটিকে আড়াআড়িভাবে রাস্তার মধ্যে দাঁড় করিয়ে দেওয়ায় আরামবাগ-বর্ধমান রাস্তা দীর্ঘক্ষণ অবরুদ্ধ হয়ে পড়ে। 
বিশদ

15th  September, 2019
রঘুনাথগঞ্জের কাশিয়াডাঙা অঞ্চলে গঙ্গায় ব্যাপক ভাঙন, আতঙ্ক 

সংবাদদাতা, জঙ্গিপুর: বৃহস্পতিবার রাত থেকে রঘুনাথগঞ্জ-২ ব্লকের কাশিয়াডাঙা অঞ্চলে ভাঙন শুরু হওয়ায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। এলাকার কয়েক হাজার গ্রামবাসী আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন। গ্রামে যাওয়ার প্রধান রাস্তাও গঙ্গার গর্ভে চলে গিয়েছে। ফলে সমস্যায় পড়েছেন স্থানীয় বাসিন্দারা।  
বিশদ

15th  September, 2019
স্থায়ী শিক্ষকের দাবিতে খানাকুলে বিক্ষোভ পড়ুয়াদের 

বিএনএ, আরামবাগ: স্থায়ী শিক্ষক নিয়োগের দাবিতে শনিবার সকালে খানাকুল-১ ব্লকের কিশোরপুর-১ গ্রাম পঞ্চায়েতের বামনখানা বিবেকানন্দ জুনিয়র হাই স্কুলের ছাত্র-ছাত্রীরা পোস্টার হাতে বিক্ষোভ দেখায়।  
বিশদ

15th  September, 2019
লাঠিচার্জের প্রতিবাদে কাঁথিতে সিপিএমের অবরোধ, মিছিল 

সংবাদদাতা, কাঁথি: বেকারদের কর্মসংস্থান ও গণতন্ত্র রক্ষার দাবিতে শুক্রবার সিঙ্গুর থেকে নবান্ন অভিযানের সময় হাওড়ায় এসএফআই ও ডিওয়াইএফ নেতা-কর্মীদের উপর পুলিসি আক্রমণ ও লাঠিচার্জের প্রতিবাদে শনিবার কাঁথিতে পথ অবরোধ ও প্রতিবাদ মিছিল করে সিপিএম। মিছিল সারা শহর পরিক্রমা করে।  
বিশদ

15th  September, 2019
কাঁথিতে নয়ানজুলিতে মারুতি উল্টে জখম ৫ পর্যটক 

সংবাদদাতা, কাঁথি: শনিবার সকালে কাঁথি থানার ছত্রধরার কাছে দীঘা¬-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে দীঘাগামী একটি মারুতি নয়ানজুলিতে উল্টে পাঁচ জন পর্যটক জখম হয়েছেন। তবে, নয়ানজুলিতে অপেক্ষাকৃত জল কম থাকায় বড়সড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়ে গিয়েছেন তাঁরা।  
বিশদ

15th  September, 2019
রামপুরহাটে পৃথক ঘটনায় ২জনের অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট মহকুমায় পৃথক দু’টি ঘটনায় দু’জনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতরা হলেন মায়ারানি দাস(৪৬) ও তপন লেট(৪৫)। প্রথমজনের বাড়ি মাড়গ্রাম থানার বসোয়া গ্রামে। দ্বিতীয়জন নলহাটির আটগ্রামের বাসিন্দা ছিলেন।  
বিশদ

15th  September, 2019

Pages: 12345

একনজরে
তেহরান ও দুবাই, ১৫ সেপ্টেম্বর (এপি): সৌদি আরবের তেল শোধনাগারে ড্রোন হামলার অভিযোগ অস্বীকার করল ইরান। রবিবার ইরানের বিদেশ মন্ত্রকের মুখপাত্র আব্বাস মোসাবি এক বিবৃতিতে বলেন, ‘তেহরানের বিরুদ্ধে ভিত্তিহীন ও অন্ধের মতো অভিযোগ আনা হয়েছে।  ...

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: হাওড়া শহরে এই মুহূর্তে কোনও টোটো বন্ধ করা হবে না। পুরানো যত টোটো চলাচল করছে, তা চলতে দেওয়া হবে। রাজ্য সরকার কোনও বেকার যুবককে কর্মচ্যুত করতে চায় না। রবিবার হাওড়া শরৎ সদনে টোটোচালকদের নিয়ে এক বৈঠকে এই ...

নিজস্ব প্রতিনিধি, কল্যাণী, ১৫ সেপ্টেম্বর: মোহন বাগানে ‘স্প্যানিশ ব্রিগেড’কে নিয়েই যতই চর্চা হোক, রবিবার কল্যাণী স্টেডিয়ামে রেনবোর বিরুদ্ধে ম্যাচে বাঙালির গোলেই কলকাতা লিগে জয়ে ফিরল ...

সংবাদদাতা, গাজোল: কথায় বলে বাঙালির বারো মাসে তেরো পার্বণ। সব পার্বণ বা পুজোতেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন পুরোহিতরা। বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজোতেও তার ব্যতিক্রম হয় না।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্মান রক্ষায় বাড়তি সতর্কতা প্রয়োজন। শত্রুর সঙ্গে সম্মানজনক সমঝোতা। বাড়ি-ঘর বাহন কেনার যোগ। কর্মে সংস্থাগত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১৬- ধ্রুপদী সংগীতশিল্পী এম এস শুভলক্ষ্মীর জন্ম
১৯৩১- হিজলি ক্যাম্পে বন্দিদের উপর গুলিতে হত দুই বিপ্লবী সন্তোষকুমার মিত্র এবং তারকেশ্বর সেনগুপ্ত
১৯৩২- নোবেলজয়ী স্কটিশ চিকিৎসক রোনাল্ড রসের মৃত্যু
১৯৭৫- স্বাধীনতা লাভ করল পাপুয়া নিউ গিনি

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.০৯ টাকা ৭১.৭৯ টাকা
পাউন্ড ৮৫.৯৩ টাকা ৮৯.১৩ টাকা
ইউরো ৭৭.০৩ টাকা ৮০.০১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
14th  September, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৭, ৯৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ০৪৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৬, ৫৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫, ২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫, ৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
15th  September, 2019

দিন পঞ্জিকা

৩০ ভাদ্র ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, দ্বিতীয়া ২২/৫২ দিবা ২/৩৬। রেবতী ৫৭/১৮ রাত্রি ৪/২২। সূ উ ৫/২৬/৫৫, অ ৫/৩৬/৬, অমৃতযোগ দিবা ৭/৪ মধ্যে পুনঃ ১০/১৯ গতে ১২/৪৫ মধ্যে। রাত্রি ৬/২৫ গতে ৮/৪৭ মধ্যে পুনঃ ১১/৮ গতে ২/১৮ মধ্যে, বারবেলা ৬/৫৮ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ২/৩৪ গতে ৪/৫ মধ্যে, কালরাত্রি ১০/৪ গতে ১১/৩২ মধ্যে।
২৯ ভাদ্র ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার, দ্বিতীয়া ১৮/৮/৫৪ দিবা ১২/৪২/৮। রেবতী ৫৫/২৫/৫৮ রাত্রি ৩/৩৬/৫৭, সূ উ ৫/২৬/৩৪, অ ৩/৩৮/৩৪, অমৃতযোগ দিবা ৭/৩ মধ্যে ও ১০/১৯ গতে ১১/৪৭ মধ্যে এবং রাত্রি ৬/২৯ গতে ৮/৪৯ মধ্যে ও ১১/১০ গতে ২/১৭ মধ্যে, বারবেলা ২/৩৫/৩৪ গতে ৪/৭/৪ মধ্যে, কালবেলা ৬/৫৮/৪ গতে ৮/২৯/৩৪ মধ্যে, কালরাত্রি ১০/৪/৪ গতে ১১/৩২/৩৪ মধ্যে। 
১৬ মহরম 

ছবি সংবাদ

এই মুহূর্তে
শিয়ালদহ-ব্যারাকপুর লাইনে ট্রেন চলাচল বিঘ্নিত 
শিয়ালদহ-ব্যারাকপুর ডিভিশনে সিগন্যালিংয়ের সমস্যার জন্য ট্রেন চলাচল বিঘ্নিত। বিকাল ৫.১৫মিনিট ...বিশদ

07:51:39 PM

সোদপুরের শোরুমে আগুন
সোদপুরের স্টেশন রোডে জামাকাপড়ের একটি শোরুমে আগুন লাগল। ঘটনাটি আজ ...বিশদ

07:04:07 PM

কলকাতায় আসছেন অমিত শাহ 
অক্টোবর মাসের ১ বা ৩ তারিখ নাগাদ কলকাতায় আসতে পারেন ...বিশদ

05:36:00 PM

পুলিসি হেনস্তার জেরে আত্মহত্যার অভিযোগ চন্দননগরে
পুলিসি হেনস্তার জেরে আত্মহত্যার অভিযোগ উঠল চন্দননগরে। আজ এখানে ঝুলন্ত ...বিশদ

05:26:00 PM

নবান্নে পৌঁছলেন ভারতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত কেনেথ আই জাস্টার 

04:35:27 PM

আসানসোলে প্রধানমন্ত্রীর স্ত্রী
 

আসানসোলের কল্যাণেশ্বরী মন্দিরে পুজো দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্ত্রী যশোদা ...বিশদ

04:27:00 PM