Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

২১ জুলাইয়ের সমাবেশে
আজ কলকাতায় মুর্শিদাবাদের এক লক্ষ লোক যাবে, দাবি তৃণমূল নেতাদের 

বিএনএ, বহরমপুর: আজ, রবিবার ২১জুলাইয়ের সমাবেশে কলকাতায় এক লক্ষ লোক নিয়ে যাওয়ার দাবি করছে মুর্শিদাবাদ জেলার তৃণমূল নেতারা। কোন পঞ্চায়েত থেকে কত লোক যাবে তারও তালিকা তৈরি করেছে তারা। কিন্তু নেতাদের এই দাবি নিয়ে সংশয়ে রয়েছে খোদ দলের কর্মীরা। 
বিশদ
দেওয়ানদিঘিতে পঞ্চায়েতের সুপারভাইজার ও তৃণমূল কর্মীদের মারধর, বিজেপি সমর্থক গ্রেপ্তার 

সংবাদদাতা, বর্ধমান: পঞ্চায়েতের সুপারভাইজার ও কয়েকজন তৃণমূল কর্মীকে মারধরের ঘটনায় শুক্রবার রাতে মিলিকপাড়া থেকে এক বিজেপি সমর্থককে গ্রেপ্তার করেছে দেওয়ানদিঘি থানার পুলিস।  
বিশদ

21st  July, 2019
শনিবার কলকাতার উদ্দেশে দিনভর রওনা বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগের তৃণমূল কর্মীদের 

বাংলা নিউজ এজেন্সি: ২১ জুলাইয়ের সমাবেশে যোগ দেওয়ার জন্য শনিবার বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে তৃণমূল নেতা কর্মীদের মধ্যে জোর তৎপরতা লক্ষ্য করা যায়। এদিন প্রায় দিনভরই বাসে, ট্রেনে করে কর্মী সমর্থকরা কলকাতার উদ্দেশে রওনা দেন। 
বিশদ

21st  July, 2019
এটাই তৃণমূলের শেষ ২১ জুলাই, মেদিনীপুরে বললেন দিলীপ ঘোষ 

বিএনএ, মেদিনীপুর: এটাই তৃণমূলের শেষ ২১ জুলাই হবে। শনিবার সন্ধ্যায় মেদিনীপুর শহরে জনসংযোগ কর্মসূচিতে যোগ দিয়ে সাংবাদিক সম্মেলনে বিজেপির স্থানীয় সংসদ সদস্য দিলীপ ঘোষ এই মন্তব্য করেন।  
বিশদ

21st  July, 2019
খানাকুলে তৃণমূলের উপপ্রধান সহ পঞ্চায়েত কর্মীদের মার, ব্যাপক উত্তেজনা 

বিএনএ, আরামবাগ: শনিবার সকালে খানাকুল থানার চিংড়া গ্রাম পঞ্চায়েতে উপপ্রধান সহ পঞ্চায়েত অফিসের তিন কর্মীকে মারধরের ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ করা হয়, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরাই এই ঘটনার সঙ্গে যুক্ত।  
বিশদ

21st  July, 2019
দুর্গাপুর ব্যারেজে নাব্যতা কমায় নৌকাবিহারের মাধ্যমে তৃণমূলের প্রতীকী প্রতিবাদ 

সংবাদদাতা, দুর্গাপুর: দুর্গাপুর ব্যারেজে দামোদর নদের নাব্যতা কমে যাওয়ায় শনিবার তৃণমূলের উদ্যোগে নৌকাবিহারের মাধ্যমে প্রতীকী প্রতিবাদ জানানো হল। পলি সংস্কারে কেন্দ্রীয় সরকারের উদাসীনতার অভিযোগ তুলে জলাধারে তিনটি নৌকা নিয়ে তৃণমূলের নেতাকর্মীরা ঘোরেন।  
বিশদ

21st  July, 2019
বর্ধমানে পুলিস পরিচয় দিয়ে যুবতীকে উত্ত্যক্ত করার অভিযোগে যুবক গ্রেপ্তার 

সংবাদদাতা, বর্ধমান: পুলিস পরিচয় দিয়ে যুবতীকে উত্ত্যক্ত করার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করে বর্ধমান মহিলা থানার পুলিস। ধৃতের নাম সুদীপ দাস। বর্ধমান শহরের কালনা গেটের জামতলায় তার বাড়ি। 
বিশদ

21st  July, 2019
হাসপাতাল পরিদর্শনে গিয়ে রোগীদের অভাব-অভিযোগ শুনলেন জেলাশাসক 

বিএনএ, কৃষ্ণনগর: শনিবার শক্তিনগর জেলা হাসপাতাল পরিদর্শনে গিয়ে রোগীদের অভাব অভিযোগ শুনলেন জেলাশাসক পবন কাদিয়ান। এদিন তিনি সদর হাসপাতালও পরিদর্শন করেন। শক্তিনগর হাসপাতালে গিয়ে প্রথমে তিনি হাসপাতাল চত্বরের পরিবেশ খতিয়ে দেখেন।  
বিশদ

21st  July, 2019
ডিপিএল কলোনিতে চুরি, পুজোর আগে অপরাধ বাড়তে থাকায় ক্ষুব্ধ বাসিন্দারা 

সংবাদদাতা, দুর্গাপুর: শুক্রবার দুর্গাপুরে ডিপিএল কলোনির একটি আবাসনে চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। ওই বাড়িতে কেউ না থাকার সুযোগে দুষ্কৃতীরা তালা ভেঙে সর্বস্ব লুট করে নিয়ে যায় বলে অভিযোগ। খবর পেয়ে কোকওভেন থানার পুলিস এসে তদন্ত করে। বাসিন্দাদের অভিযোগ, প্রতিবছর দুর্গাপুজো আসতেই দুর্গাপুর শহরে একাধিক চুরির ঘটনা ঘটে। 
বিশদ

21st  July, 2019
অবৈধ দোকান উচ্ছেদের জন্য ব্যবসায়ীদের সঙ্গে ফের কথা বলল তেহট্ট স্কুল কর্তৃপক্ষ 

সংবাদদাতা, তেহট্ট: তেহট্ট উচ্চ বিদ্যালয়ের সামনে অবৈধ দোকান উচ্ছেদের জন্য তেহট্ট স্কুল কর্তৃপক্ষ যে নোটিস দিয়েছিল তার সময়সীমা রবিবার শেষ হচ্ছে। তারা আগে শনিবার এলাকার ব্যবসায়ীদের কাছে গিয়ে শিক্ষক শিক্ষিকা ও অভিভাবকরা তাঁদের দোকান সরানোর অনুরোধ করেন।  
বিশদ

21st  July, 2019
ভরতপুরে জমি নিয়ে বিবাদের জেরে দুই পরিবারের সংঘর্ষে প্রৌঢ়ের মৃত্যু, জখম ১০ 

সংবাদদাতা, কান্দি: শনিবার সকালে ভরতপুর থানার ঝিকড়া গ্রামে জমি সংক্রান্ত বিবাদের জেরে দুই পরিবারের সংঘর্ষে এক প্রৌঢ়ের মৃত্যু হয়েছে। দু’পক্ষের মোট ১০জন জখম হয়েছেন। তাঁদের মধ্যে চারজনকে মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।  
বিশদ

21st  July, 2019
বিজেপি থেকে তৃণমূলে যোগদান করায় নবদ্বীপের বাসিন্দাকে মারধরের অভিযোগ 

সংবাদদাতা, নবদ্বীপ: বিজেপি থেকে তৃণমূলে যোগদান করায় নবদ্বীপ পুরসভার পাঁচ নম্বর ওয়ার্ডের প্রতাপনগর ঘোষপাড়ার এক বাসিন্দাকে মারধর করার অভিযোগ উঠেছে। অভিযোগের তির বিজেপির দুই কর্মীর দিকে।  
বিশদ

21st  July, 2019
পোকাধরা চাল-ডাল দিয়ে খিচুড়ি করার অভিযোগে ডেবরার অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বিক্ষোভ 

সংবাদদাতা, খড়্গপুর: পোকাধরা চাল, ডাল রান্না করা হচ্ছে, এই অভিযোগ তুলে শনিবার ডেবরার ঠাকুরচকে একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বিক্ষোভ দেখান বাসিন্দারা। বিক্ষোভে শামিল হয় বিজেপিও। বাসিন্দাদের অভিযোগ, গত প্রায় একমাস ধরে এই পোকাধরা চাল, ডাল খাওয়ানো হচ্ছে।  
বিশদ

21st  July, 2019
রামপুরহাট পুরসভার ভাইস চেয়ারম্যানের বাড়ি
ঘেরাওয়ের ঘটনায় ৪ জনের জেল হেফাজত 

সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাট পুরসভার ভাইস চেয়ারম্যানের বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখানোর ঘটনায় ধৃত চারজনকে জেল হেফাজতের নির্দেশ দিল রামপুরহাট আদালত। শনিবার তাদের আদালতে তোলা হয়। 
বিশদ

21st  July, 2019
খড়্গপুরে অন্দোলনের জেরে কাজ বন্ধ বিএসএনএল অফিসে 

সংবাদদাতা, খড়্গপুর: আইএনটিটিইউসির আন্দোলনের জেরে বিএসএনএলের খড়্গপুর অফিসে কোনও কাজ হচ্ছে না। আন্দোলনকারীরা জিএম সহ কোনও কর্মচারীকেই অফিসে ঢুকতে দিচ্ছেন না। ফলে গত তিন দিন ধরে অফিস একপ্রকার বন্ধ হয়ে পড়ে আছে। শনিবারও অফিসের সামনে আন্দোলন চলে।  
বিশদ

21st  July, 2019

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, রায়গঞ্জ: রায়গঞ্জ ব্লকের ৯ নম্বর গৌরী গ্রাম পঞ্চায়েতের বাংলা-বিহার সীমান্তে অবস্থিত কয়েকটি গ্রাম এবারও বর্ষা আসতেই বিচ্ছিন্ন দ্বীপের মতো হয়ে গিয়েছে। ফলে প্রতিবারের মতো ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার ছুটির দিন, রাস্তায় যানবাহনও কম। তাই ২১ জুলাইয়ে যান সামলাতে তেমন চ্যালেঞ্জের মুখে পড়তে হল না কলকাতা পুলিসকে। উত্তর থেকে দক্ষিণ, ...

কলম্বো, ২১ জুলাই: বিশ্বকাপের ফাইনালে ওভার থ্রোয়ে আম্পায়ার কুমার ধর্মসেনার ৬ রান দেওয়ার সিদ্ধান্ত নিয়ে কম বিতর্ক হয়নি। তবে অবশেষে নিজের ভুল স্বীকার করলেন ধর্মসেনা। ঘনিষ্ঠ মহলে শ্রীলঙ্কার আম্পায়ারটি জানিয়েছেন, ‘ওই ওভার থ্রো-তে ৬ রান দেওয়ার সিদ্ধান্ত ঠিক ছিল না। ...

সঞ্জয় গঙ্গোপাধ্যায়, কলকাতা: এবার ‘বুথে চলো’। ২০২১-এর বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বুথস্তর থেকে সংগঠন ঢেলে সাজার ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু ডাক দিয়েই ক্ষান্ত হননি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীদের বেশি শ্রম দিয়ে পঠন-পাঠন করা দরকার। কোনও সংস্থায় যুক্ত হলে বিদ্যায় বিস্তৃতি ঘটবে। কর্মপ্রার্থীরা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮১৪: সাহিত্যিক প্যারীচাঁদ মিত্রের জন্ম
১৮৪৭: সাহিত্যিক ত্রৈলোক্যনাথ মুখোপাধ্যায়ের জন্ম
১৯১৮: ভারতের প্রথম যুদ্ধবিমানের পাইলট ইন্দ্রলাল রায়ের মৃত্যু প্রথম বিশ্বযুদ্ধে
১৯২৩: সঙ্গীতশিল্পী মুকেশের জন্ম
১৯৪৮: চিত্রশিল্পী হেমেন্দ্র মজুমদারের মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৭.৯৫ টাকা ৬৯.৬৪ টাকা
পাউন্ড ৮৪.৭৭ টাকা ৮৭.৯২ টাকা
ইউরো ৭৬.১০ টাকা ৭৯.০৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
20th  July, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৫,৫২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৩,৭০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৪,২১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৫৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৬৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
21st  July, 2019

দিন পঞ্জিকা

৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ২২/২২ দিবা ২/৪। পূর্বভাদ্রপদ ১৩/১৩ দিবা ১০/২৪। সূ উ ৫/৭/১৮, অ ৬/১৮/৩৬, অমৃতযোগ দিবা ৬/৫৩ মধ্যে পুনঃ ১০/২৪ গতে ১/২ মধ্যে। রাত্রি ৭/১ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/২১ গতে ২/১৪ মধ্যে, বারবেলা ৬/৪৬ গতে ৮/২৫ মধ্যে পুনঃ ৩/১ গতে ৪/৪০ মধ্যে, কালরাত্রি ১০/২২ গতে ১১/৪৩ মধ্যে। 
৫ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯, সোমবার, পঞ্চমী ১৪/২০/৫৯ দিবা ১০/৫০/২১। পূর্বভাদ্রপদনক্ষত্র ৮/২৮/৩৩ দিবা ৮/২৯/২২, সূ উ ৫/৫/৫৭, অ ৬/২১/৩৯, অমৃতযোগ দিবা ৬/৫৬ মধ্যে ও ১০/২৪ গতে ১/০ মধ্যে এবং রাত্রি ৬/৫৬ গতে ৯/৮ মধ্যে ও ১১/২০ গতে ২/১৬ মধ্যে, বারবেলা ৩/২/৪৩ গতে ৪/৪২/১১ মধ্যে, কালবেলা ৬/৪৫/২৫ গতে ৮/২৪/৫২ মধ্যে, কালরাত্রি ১০/২৩/১৬ গতে ১১/৪৩/৪৮ মধ্যে। 
১৮ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
  সল্টলেকের বিএসএনএল-এর অফিসে আগুন
সল্টলেকের ১৩ নম্বর ট্যাঙ্কের বিএসএন এল-এর নোভাল সেন্টারে আগুন লেগেছে। ...বিশদ

09:50:50 PM

বরানগর জুট মিলে আগুন, অকুস্থলে দমকলের ৪টি ইঞ্জিন 

07:18:32 PM

কালিকাপুরে সোনার গয়না চুরির অভিযোগে গ্রেপ্তার পরিচারিকা 

06:20:00 PM

মহেশতলায় দুটি গাড়ির সংঘর্ষ, আহত ৬ 
অটো এবং ৪০৭ গাড়ির মুখোমুখি সংঘর্ষে আহত ছ’জন। জানা গিয়েছে, ...বিশদ

06:18:00 PM

ফুলশয্যার দিনেই আত্মঘাতী গৃহবধু 
ফুলশয্যার দিনেই আত্মঘাতী হলেন এক গৃহবধু। মৃতার নাম প্রিয়াঙ্কা সর্দার ...বিশদ

06:05:00 PM

বজবজ ফাঁড়ির কাছে পচাগলা দেহ উদ্ধার
 

পচাগলা দেহ উদ্ধার হলো বজবজ ফাঁড়ির সংলগ্ন এলাকায়। এই ঘটনায় ...বিশদ

05:34:26 PM